নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

শহরের মেয়ে, গ্রামের মেয়ে

২৫ শে জুলাই, ২০২২ দুপুর ২:২৩



শহরের মেয়েদেরও দুটা চোখ, দুটা কান, দুটা হাত, গ্রামের মেয়েদেরও ঠিক তাই। এখন শহর আর গ্রামের মধ্যে খুব একটা প্রার্থক্য নেই। আজকাল গ্রামেও ব্রডব্যান্ড লাইন আছে। বিউটি পার্লার আছে। কমিউনিটি সেন্টার আছে। ইংলিশ মিডিয়াম স্কুল আছে। ফাস্ট ফুড আছে। বড় বড় শপিংমল আছে। একসময় অনেকের ধারনা ছিলো- শহরের চেয়ে গ্রামের মেয়েরা ভালো হয়, সহজ সরল হয়। তাই অনেকে গ্রামের মেয়ে বিয়ে করতে স্বাচ্ছন্দবোধ করতো। এখন সেই যুগ নেই। সবার হাতে হাতে স্মার্টফোন। ফেসবুক, টিকটক।

আপনার ভাষ্য অনুযায়ী বিপজ্জনক ও চালাক এখন শহরের মেয়েদের চেয়ে গ্রামের মেয়েরা বেশি। তবে ভালো মন্দ সব জাগাতেই আছে। মানসিকভাবে বেশি ভালো হয়ে থাকে গ্রামের মেয়েরা। আমি আমার মায়ের কথা বলি। আমার মা শহরের মানুষ। একসময় তিনি অতি সহজ সরল ছিলেন। মা সবাইকে বিশ্বাস করতেন। তখন মানুষ মাকে ঠকাতো। একদিন মায়ের বিয়ে হলো। তখনও মা বোকাসোকা। সবাই মাকে ঠকায়। সারা জীবন ঠকতে ঠকতে এখন আমার মা চালাক হয়েছে। অনেক চালাক হয়েছে। অর্থ্যাত আজ যে বোকা, সে সারা জীবন বোকা থাকবে না।

এই আধুনিক যুগে এসে শহর আর গ্রামের মেয়েদের আলাদা করা সঠিক কাজ হবে না। যে ভালো সে সব সময়ই ভালো। যে মন্দ সে শহরে থাকলেও মন্দ, গ্রামে থাকলেও মন্দ। হোক সে শহরের বা গ্রামের মেয়ে। মানুষ সব সময় একরকম থাকে না। বদলে যায়। অভিজ্ঞতা, বয়স, পরিবেশ, জ্ঞান, পারিপাশ্বিক অবস্থান মানুষকে বদলে দেয়। মানুষের বয়স বাড়তে থাকে অভিজ্ঞতার ঝুলি বাড়তে থাকে। কাজেই আজ সে বোকা, তার মানে এই না যে সে সারা জীবন বোকা থাকবে। আপনার প্রশ্নের উত্তরে এক কথায় বলা যায়- চালাক, চতুরের দিক থেকে শহর আর গ্রামের মেয়ে কেহই পিছিয়ে নেই।

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৭ শে জুলাই, ২০২২ রাত ১১:২১

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: এজন্য গ্রাম আর গ্রাম নাই হয়ে গেছে জাহান্নাম

২৮ শে জুলাই, ২০২২ রাত ১১:৩৬

রাজীব নুর বলেছেন: গ্রামেও শান্তি নাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.