নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

কুকুরের প্রতি ভালোবাসা

০৬ ই এপ্রিল, ২০২৩ দুপুর ২:১৭



সেদিন বসুন্ধরা মার্কেটে গিয়েছি। দেখি এক ছেলেমেয়ে লিফটের জন্য অপেক্ষা করছে। তাঁরা বেশ হাসাহাসি করছে। হেসে হেসে একজন আরেকজনের গায়ের উপর পড়ে যাচ্ছে। এক পর্যায়ে দেখলাম মেয়েটা তার দুই হাত উঁচু করেছে। ছেলেটা মেয়েটার বগলের গন্ধ শুকছে। আমি বেশ অবাক হলাম। ঢাকা শহরে মাঝে মাঝে অদ্ভুত দৃশ্য দেখা যায়। আমার ইচ্ছা আছে, আমার দেখা অদ্ভুত দৃশ্য গুলো নিয়ে আমি লিখব।

ঢাকা শহরের রাস্তায় ঘুরে বেড়াই। অনেক কিছুই চোখে পড়ে। মন মেজাজ ভালো থাকলে ছবি তুলে নিই। আজ দেখলাম এই কুকুর গুলোকে। দেখে ভীষন মায়া লাগলো। একজন মা কুকুর তার বাচ্চাদের দুধ খাওয়াচ্ছে। ভালোবাসা শুধু মানুষ নয়, পশুদের মধ্যেও থাকে। বিশেষ করে মায়ের ভালোয়াবসা। মায়ের ভালোবাসার তুলনা হয় না। হোক সে মানুষ মা অথবা পশু মা।

আমেরিকাতে কুকুর গুলো উন্নত জীবন পায়। আমাদের দেশে কুকুর গুলোর খুব করুণ অবস্থা হয়। প্রতিটা এলাকায় চায়ের দোকান আছে। সেখানে খেয়াল করে দেখবেন ৫/৬ টা কুকুর থাকেই। কুকুর গুলোর গায়ে আঘাতের চিহ্ন। অথবা ভাঙ্গা পা। অনেকে তো গরম পানি ছুড়ে মেরে কুকুরের চামড়া পুড়ে ফেলে। এই শহরে মানুষের দাম নেই। আর কুকুর তো অতি সামান্য বিষয়।

কুকুরদের প্রতি আমার মায়া আছে। আমি যখন রাস্তার পাশে কোনো দোকান থেকে চা খাই। তখন কুকুরদের জন্য বিস্কুট কিনি। কেক কিনি। ওরা দারুন আগ্রহ নিয়ে খায়। আমার হাতে অনেক টাকা এলে আমি ওদেরকে ভালো খাবার খাওয়াবো। অসুস্থ কুকুর গুলোর চিকিৎসার ব্যবস্থা করবো। এবং মানুষদের বুঝাবো কুকুর অতি নিরীহ প্রানী। ওদের কষ্ট দিবেন না।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.