নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

গ্রামে ইদের আগের রাতটা কিভাবে কাটানো যেতে পারে?

০৭ ই এপ্রিল, ২০২৩ রাত ৯:৫৩



চান রাত আমাদের জন্য অনেক বড় একটা ব্যাপার।
খুব আনন্দের বিষয়। বাসা বাড়িতে চাঁদ রাতে মেয়েরা অনেক রাত পর্যন্ত জেগে হাতে মেহেদি দেয়। গল্প গুজব করে। গান শুনে। অন্যদিকে মা খালারা ইদের দিনের রান্না অনেকখানি চান রাতেই সেরে রাখেন। এক মাস রোজা রাখার পর চানরাতে সবার চোখে মুখে আনন্দ জলমল করে। সব মানুষের মুখে থাকে হাসি আর আনন্দ। মানুষের হাসি মুখ বড় ভালো লাগে।

ঈদের আগের দিন রাতে আপনি এবং আপনার বন্ধুবান্ধবরা মিলে গ্রামের বিভিন্ন বাড়িতে যাবেন। খোজ নেবেন কাদের বাড়তে ঈদের বাজার করা হয়নি। তাদের সেমাই, পোলাউ এর চাল, দুধ, তেল, নারকেল আর মাংস ইত্যাদি কিনে দেবেন। কোন বাড়িতে দরিদ্র পিতা মাতা তার ছোট ছেলেমেয়ে নতুন জামা কিনে দিতে পারেনি। সেই সব ছোট ছোট বাচ্চাদের ঈদের জন্য নতুন জামা কিনে দেবেন। এটাই হবে সবচেয়ে ভালো কাজ।

অনেকে ঈদের আগের দিন রাতে বন্ধুবান্ধব নিয়ে মদ খায়। গান গায়, নাচে।
অনেকে বাইজি নাচায়। অনেকে নিজেরা ভালো মন্দ রান্না করে খায়। তবে আপনারা যত যাই করেন। সবচেয়ে ভালো হবে গ্রামের দরিদ্র পরিবার গুলোর খোজ নেওয়া। তাদের যথাসাধ্য সাহায্য করা। আপনারা সব বন্ধুবান্ধব মিলে চাঁদা তুলে এই মহৎ কাজটি করতে পারেন। মানুষ মানুষের পাশে দাঁড়াবে এটাই তো স্বাভাবিক। মানুষ সৃষ্টির সেরা জীব। তাই মানুষকে অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে হবে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.