নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আমার জীবনের ইচ্ছা

০৭ ই এপ্রিল, ২০২৩ রাত ১০:০৬



আমি যখন হাফ প্যান্ট পরে রাস্তা দিয়ে হাঁটি তখন মনে হয় আমার বয়স ১৮।
নিজেকে একদম চ্যাংড়া পোলাপানের মতো লাগে। এই কিছুদিন আগে তো হাফপ্যান্ট পড়ে ঢাকা থেকে কক্সবাজার চলে গিয়েছিলাম। এই আমি যখন ফুলপ্যান্ট পড়ে রাস্তায় বের হই তখন নিজেকে টগবগে তরুন মনে হয়। আবার আমিই যখন আমার একমাত্র কন্যাকে নিয়ে সন্ধ্যার পর রাস্তায় হাঁটতে বের হই। তখন আমার মনে হয় আমার বয়স ৩৫। মাঝে মাঝে বাসে উঠতে হয়। বাসে অনেক সময় স্কুলের ছেলেমেয়েরা আমাকে আংকেল বলে ডাকে। তখন নিজেকে মুরুব্বী বলে মনে হয়। মনে হয় জীবনের অর্ধেক বয়স পার করে ফেলেছি। আসলে আমি বয়স নিয়ে চিন্তিত নই। কারন মৃত্যু তো যে কোনো সময় আসতে পারে।

আমার জীবনে অনেক গুলো ইচ্ছা আছে।
আমার ইচ্ছা করে অসহায় ও দরিদ্র মানুষের পাশে থাকি। তাদের জন্য কিছু করি। যেসব অল্প বয়সী ছেলেমেয়ে রাস্তায় রাস্তায় কাগজ টোকায় আমার ইচ্ছা করে তাদের ডেকে নিয়ে স্কুলে ভরতি করিয়ে দেই। যেসব বয়স্ক লোকেরা পড়তে লিখতে জানেন না, আমার ইচ্ছা করে আমি নিজে তাদের লেখাপড়া শেখাই। আমার ইচ্ছা করে অসুস্থ মানুষদের চিকিৎসা করাই। যাদের থাকার জায়গা নেই, তাদের জন্য ঘর বানিয়ে দেই। রাস্তায় বয়স্ক ভিক্ষুকদের হাতে অনেক টাকা দিয়ে বলতে ইচ্ছা করে, আগামী একমাস ভিক্ষা করবেন না। বিশ্রাম নিন। যে ছেলেমেয়ে টাকার অভাবে সঠিক ভাবে লেখাপড়া করতে পারছে না, তাকে বলতে ইচ্ছা করে- টাকা নিয়ে ভাববে না। তুমি শুধু মন দিয়ে লেখাপড়া করে যাও।

আমার জীবনের ইচ্ছা একটা লাইব্রেরী করবো।
খুব সুন্দর একটা লাইব্রেরী। হোক সেটা শহরে অথবা গ্রামে। সেই লাইব্রেরীতে অসংখ্য বই থাকবে। অসংখ্য মানুষ আসবে। তাঁরা বই পড়বে। মন ভরে বই পড়বে। বইপড়া মানে জ্ঞান সংগ্রহ করা করা। জ্ঞানের চেয়ে সুন্দর আর কিছু নাই। আমার ইচ্ছা এই সমাজে যারা অন্যায় করে, দুর্নীতি করে, মন্দ কাজ করে তাদের চোখে আঙ্গুল দিয়ে দেখাই তাদের ভুল গুলো, অন্যায় গুলো। যারা অন্যায় ভাবে অসৎ পথে সীমাহীন টাকার মালিক হয়েছে, তাদের আইনের আওতায় আনতে। আমার জীবনে অনেক অনেক ইচ্ছ। যা বলে শেষ করা যাবে না। আমি নিজের জন্য ভাবি না। আমি একা ভালো থাকতে চাই না। আমি সকলকে নিয়ে ভালো থাকতে চাই।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৯ ই এপ্রিল, ২০২৩ ভোর ৬:৫৮

কামাল১৮ বলেছেন: ইচ্ছাগুলো ভালো।অনেকেরতো ইচ্ছাই নাই।

০৯ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১:২১

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.