নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

ইসলাম বিরোধী

১৪ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৫:৩৬



পৃথিবীর কোন ভাষা কোন সংস্কৃতিই স্বাতন্ত্র নয়।
সম্রাট আকবর দেখেছিলেন ইসলামি ক্যালেন্ডার দিয়ে দেশ পরিচালনা সম্ভব নয়। কৃষকের কৃষিকাজও সম্ভব নয়। তখন উনি ভারতীয় গনকদের সাহায্যে ইসলামি ক্যালেন্ডার ও পুর্ব ভারত, বাংলা অঞ্চলের পঞ্জিকাকে সমন্নয় করে ফসলি ক্যালেন্ডার তথা বাংলা ক্যালেন্ডাররের প্রচলন করেন। ধর্মের নাম নিয়ে যে যে নিজের বিশ্বাস অন্যের উপর চাপিয়ে দেওয়া এটা থেকে সকল সমস্যার শুরু! অতি ধার্মিকেরা যদি কেবল মাত্র নিজের বিশ্বাস অন্যের উপরে চাপিয়ে দেওয়া বন্ধ করে তাহলে ধর্ম সংক্রান্ত

প্রায় সকল সমস্যা দুর হয়ে যাবে।
কে হিজাব পরলো, কে নামাজ কিভাবে পড়লো, কে কার সাথে থাকলো এসব কেবল তাদেরকে সিদ্ধান্ত নিতে দাও! তোমার এখানে কিছু বলার নেই- এই সহজ কথাটা ধার্মিকেরা বুঝে না! এই সমস্ত ধার্মিক গুলাই সমাজের আগাছা। নর্দমার কীট। কুৎসিত তাদের মানসিকতা। এরাই বলাৎকার করে। এরাই ধর্মের বারোটা বাজাচ্ছে।

একজন মানুষ নিজের জীবনের বিনিময় আরেকজন মানুষের ঘাড়ে কোপ দিয়ে মেরে ফেলছে, নিজে বিপদে পড়ছে, পরিবারকে বিপদে ফেলে দিয়ে যাচ্ছে, নিজের অন্যান্য মুসলিম ভাইদের কঠিন সমস্যায় ফেলে দিচ্ছি। সে এমন কঠিনতম কাজ করার ইচ্ছাশক্তি কই পাচ্ছে? পাচ্ছে কারন কেউ একজন তাকে বুঝিয়েছে এটাই ইসলাম। এখন কেউ যদি বুঝাতে পারে পাপ কাজ করো না, অন্যকে কষ্ট দিও না, সৎকর্ম করো, দয়ালু হয়, কাউকে হত্যা করো না। তোমার আল্লাহ তোমাকে দেখেছে। তখন তো সে মানুষটি একজন প্রকৃত মানুষই হবে।

নেই কাজ তো খই ভাজ।
পেশাব করতে গেলেও হুজুরকে জিঞ্জাসা করবে ৪০ না ৪১ কদম হাটবে? এক বিয়ে না চার বিয়ে? একশ্রেণীর মানুষ আছে যাদের কাজই হলো পরিস্থিতি জটিল করা। মক্কা মদিনা করে নিজ দেশের সংস্কৃতি থেকে শুরু করে সবকিছুকে ইসলাম বিরোধী বলে মনে করে।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.