নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

হাত চুলকাচ্ছে!

১৭ ই এপ্রিল, ২০২৩ রাত ১০:৩৯

ছবিঃ আমার তোলা।

কিছু লেখার জন্য হাত চুলকাচ্ছে।
লেখার বিষয়ের তো অভাব নেই। কুকুর নিয়ে লিখতে পারি। কুকুরের বিশেষজ্ঞ নিয়ে লিখতে পারি। সমাজের মন্দ মানুষদের নিয়ে লিখতে পারি। ব্লগ নিয়ে লিখতে পারি। নিজের কথা লিখতে পারি। গতকাল রাতে যে মুভিটা দেখেছি সেটা নিয়ে লিখতে পারি। কবতা নিয়ে লিখতে পারি। আমাদের বাসার রান্নাঘর নিয়ে লিখতে পারি। রাজনীতি নিয়ে লিখতে পারি। বিভিন্ন মার্কেটে আগুন লাগছে, সেটা নিয়েও লেখা যায়। সব কিছু মিলিয়ে লেখার অভাব নেই। আমাদের এলাকায় এক ধার্মিক ভাবী আছেন, তাকে নিয়েও লিখতে পারি।

সেদিন হুট করে ভাবী আমাদের বাসায় এলেন।
ঠিক ইফিতারীর আগে। আমরা সবাই টেবিলে বসেছি ইফতারি করতে। ভাবী আমাদের জন্য ঈদের গিফট নিয়ে এসেছেন। ফারাজার জন্য খুব সুন্দর জামা এনেছেন। আমার জন্য শার্ট এনেছেন। ভাবীর এক মেয়ে আছে নয় বছর বয়স। ভাবী তার মেয়েকে জোর করে রোজা করাচ্ছেন। অথচ মেয়ে রোজা করতে চায় না। তার অনেক কষ্ট হয়। কিন্তু ভাবীর স্পষ্ট বলে দিয়েছেন সাত বছর হয়ে গেলেই আর কোনো কথা নেই। রোজা রাখতে হবেই। ইহকালে কষ্ট করলে পরকালে শান্তি পাবে। ভাবী তার মেয়েকে ইফতার করার সময় জোর করে খাওয়াচ্ছিলেন। মেয়ে দিলো বমি করে। আমি বললাম, ভাবী এত ছোট মেয়েকে কষ্ট দেওয়া ঠিক না। ভাবী বললেন, আমাকে জ্ঞান দিতে এসো না।

হ্যালো মডারেটর স্যার-
জানতে পারি আমাকে কবে ব্যান মুলত করবেন? ঈদের আগে কি করবেন? না ঈদের পর? নাকি কোনোদিনও আমাকে ব্যান মুক্ত করবেন না? এখন কি করলে আমাকে ব্যান মুক্ত করবেন? সমস্যা থাকলে সমাধানও আছে নিশ্চয়ই। ব্যান থেকে মুক্ত হবার উপায় কি? নাকি আপনি ভুলেই গেছেন যে আমাকে ব্যান করেছেন? আচ্ছা, আমাকে ব্যান করে আপনার বা সামুর কি উপকার হয়েছে? আমার কথা বাদ দেই। চাঁদগাজীকে কবে ব্যান মুক্ত করবেন? আমাকে ব্যান মুক্ত করার দরকার নেই। আমার ওস্তাদ চাঁদগাজীকে ব্যান মুক্ত করুণ। তাহলেই আমি খুশি। তিনি দেশের সমস্যা ও সমাধান নিয়ে লিখেন। কাজেই তার লেখা অব্যহত রাখা দরকার। তিনি তো সামুর মুকুটবিহীন রাজা।

আমাকে ব্যান করার ফলাফল হচ্ছে-
চারিদিকে আগুন লাগছে। সেটা নিয়ে আমি লিখতাম। ব্যান থাকার কারনে আমি লিখিনি। গণস্বাস্থ্যের প্রধান ব্যাক্তি মারা গেলেন তাকে নিয়ে লিখতাম, ব্যান থাকার কারনে তাকে নিয়ে লিখিনি। দ্রব্যমূল্য নিয়ে লিখতাম, ব্যান থাকার কারনে সেটা নিয়েও লিখিনি। প্রচন্ড গরম পড়েছে, এই গরম নিয়ে লিখতাম সেটা লিখিনি। সব মিলিয়ে অনেক গুলো বিষয় নিয়েই লিখতাম কিন্তু আপনার কারনে আমার লেখালেখি প্রায় বন্ধ হতে চলেছে। তাতে আপনার কি? জানি আপনার কিছু না। কিন্তু আমার অনেক কিছু। অথচ সময় কত দ্রুত চলে যাচ্ছে। ব্যান থাকার কারনে আমি পিছিয়ে যাচ্ছি। এজন্য দায়ী কে জানেন? আপনি।

প্রচুর গরম পড়েছে।
চুপচাপ বসে থাকলেও ঘামি। প্রচুর পানি খাচ্ছি। তাতে সাময়িক আরাম বোধ করছি। আজ সারাদিন এক বন্ধুর অফিসে বসে ছিলাম। বন্ধু তার অফিসে নতুন এসি লাগিয়েছে। মুহুর্তের মধ্যে পুরো ঘর দারুন ঠান্ডা হয়ে যায়। বাইরে গরম অথচ রুমের মধ্যে ঠান্ডায় জমে যাচ্ছি। ঠাণ্ডায় বসে আরাম করে চা খাচ্ছি। বন্ধুর অফিস ৮ তলায়। জানালা দিয়ে অনেকখানি রাস্তা দেখা যায়। রিকশাচালকরা কি কষ্ট করেই না রিকশা চালাচ্ছে এই গরমে। তার উপর আবার রমজান মাস। যারা রোজা রেখেছেন এবং কর্মের খাতিরে বাইরে যাচ্ছেন তাদের ভীষন কষ্ট হচ্ছে। আবহাওয়া অফিস স্পষ্ট করে কিছুই বলছে না কবে বৃষ্টি হবে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৮ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:৪৮

অধীতি বলেছেন: ব্যান কেটে যাক।

১৮ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৪:২১

রাজীব নুর বলেছেন: দেখি জাদিদ ভাই কি করেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.