নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আজকের ডায়েরী- ১১৬

২৩ শে এপ্রিল, ২০২৩ দুপুর ১:৫৬

ছবিঃ আমার তোলা।

মনটা আমার ভীষন খারাপ।
চারিদিক থেকে হতাশা ঘিরে ধরেছে। আজ আমি মানসিকভাবে বড় বিধ্বস্ত। অনুতাপ গুলো জমতে জমতে পাহাড় সমান হয়ে- বড় যন্ত্রনাবিদ্ধ অবস্থা। বড্ড অসহায় হয়ে পড়েছি। একঘেয়েমি ঘিরে ধরেছে। আমার আর ভালো লাগছে না। একটা পরিবর্তন হওয়া দরকার। একটা সবুজ শান্ত গ্রামকে বিশাল এক ঝড় এসে যেভাবে বদলে দেয়, এরকম একটা ঝড় আমার জীবনে আসা দরকার। যে ঝড়ে আমার জীবন বদলে যাবে। একঘেয়েমি দূর হয়ে যাবে। বিধ্বস্ত ভাব কেটে যাবে। সমস্ত হতাশা কেটে যাবে।

অনেকদিন হয়ে গেলো-
নতুন কিছু লিখতে পারছি না। না গল্প, না কবিতা। আমি যে খুব ভালো লিখি তা না। কিন্তু লিখতে ভালো লাগে। সেই লেখা কেউ পড়লে খুশি লাগে। না পড়লেও ক্ষতি নেই। কিন্তু একটা লেখা লিখতে পারলে আমার ভালো লাগে। অনেক গুলো লেখা মাথায় জমে ছিলো। লিখতে গিয়ে দেখি, কিছুই লিখতে পারছি না। দীর্ঘদিন ধরে মন মেজাজ হয়ে আছে বিক্ষিপ্ত। তাই লেখা আসে না। এই যে না লিখতে পারার যন্ত্রনা, এটা কাউকে দেখানো যায় না। বলা যায় না। কিন্তু ভিতরে ভিতরে দগ্ধ হই।

এই শহরে আমার কোনো বন্ধু নেই।
নেই কোনো প্রিয়জন। ব্যর্থতা আমারই। তাই তো একাএকা থাকি। কেউ ডাকেও না। কেউ কোনো খোজ খবরও নেয় না। একদম ভাঙ্গা কুলার ছাই হয়ে গেলাম। আমি তো আমার কোনো দোষ খুঁজে পাই না। তবু কেন সবাই আমাকে ছুড়ে ফেলে দিলো? কি ভুল করেছি আমি? বরং বন্ধুরা আজ শত্রুতে পরিনত হয়েছে। আমার খারাপ শুনলে তাঁরা হাতে তালি দিবে। উল্লাসে মেতে উঠবে। এরকমটা কেন হলো? সমস্যাটা কোথায়? আমি তো সবাইকেই ভালোবাসতে চেয়েছিলাম। সবাইকে নিয়ে ভালো থাকতে চেয়েছিলাম।

আমি আমার জীবনটা বদলাতে চাই।
অনেক অপূর্নতা রয়ে গেছে। আমি আমার জীবনে অনেক গুলো ভালো বন্ধু চাই। চাই প্রিয়জন, চাই কছের মানুষ। এমন কয়েকজন মানুষ চাই- যেন মন খারাপ হলে তাদের কাঁধে মাথা রেখে কাঁদতে পারি। যেন মনের সব কথা খুলে বলতে পারি। আমি জানি, আমি কি রকম মানুষ। এই জটিল কুটিল দুনিয়ায় আমি একজন সহজ সরল ভালো মানুষ। একজন সৎ ও পরিশ্রমী মানুষ। অথচ আমার কোনো বন্ধু নেই। নেই কোনো শুভাকাঙ্ক্ষী। এমনটা কেন হলো? পরিস্থিতি কেন বদলে গেলো? এখন আমি কি করবো?

আমার একজন মানুষ দরকার।
যে আমাকে পথ দেখাবে। সাহস দেবে। ভরসা দেবে। আমার সব প্রশ্নের উত্তর দেবে। যাকে বিশ্বাস করে মনের সব কথা বলে দিতে পারি বিনা দ্বিধায়। যে হবে আমার পথপ্রদর্শক। এরকম একজন হবে আমার মসীহ। এরকম একজন আমি চাই। যার কল্যাণময় স্পর্শে আমার জীবন বদলে যাবে। জীবন হবে আনন্দময়। তখন সমস্ত ব্যর্থতারা দৌড়ে পালাবে। আমি অপেক্ষা করি। অপেক্ষা করতে আমার ভালোই লাগে। আমার হাতে এখনও সময় আসে। কবি বলেছেন, দেরী হোক, যায়নি সময়।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৪ শে এপ্রিল, ২০২৩ সকাল ৭:৪৪

কামাল১৮ বলেছেন: সতভাগ সমমনা মানুষ পাওয়া এক এসম্ভব বিষয়।প্রত্যেকের কাছাকাছি সমমনা অনেক আছে।না থাকলে সংগঠনগুলি গড়ে উঠতো না।

২৪ শে এপ্রিল, ২০২৩ দুপুর ১২:৪০

রাজীব নুর বলেছেন: ব্যানে আছি। আমার লেখা প্রথম পাতায় যাচ্ছে না। অথচ আপনি ঠিকই আমার লেখা পড়ছেন, মন্তব্য করছেন।
আন্তরিক ধন্যবাদ জানবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.