নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

এই আমি, এই তুমি

২৩ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:২৮



হাসি মুখের ছবি খুঁজে পেলাম না।
আসলে আমার আজকাল কোনো কিছুতেই হাসি আসে না। চারিদিকে যা দেখি তাতেই বিরক্ত হই। অনেক রাগ হয়। ইচ্ছা করে এই শহর ছেড়ে সমুদ্র অথবা পাহাড়ে চলে যাই। সাথে মোবাইল ফোন থাকবে না। থাকবে আমার প্রিয় বই গুলো। সব সময় ঢাকাতেই ঈদ করি। অবশ্য এখন বড় হয়ে গেছি, ঈদের আনন্দ ছোটবেলার মতো উপভোগ করতে পারি না। ঈদ আনন্দ মূলত উপভোগ করতে পারে কিশোর কিশোরীরা। অন্যদিকে মা খালা চাচী স্ত্রী এরা ব্যস্ত রান্না নিয়ে। তবে ঈদের সময় খাওয়া দাওয়াটা আমি খুব উপভোগ করি। আমাদের বাসার রান্নাটা অনেক ভালো। তাছাড়া অনেক আত্মীয়স্বজনের বাসায় দাওয়াত খেয়ে বেড়াই।

আমাকে চশমা পরলেও মানায় না।
না পরলেও মানায় না। আসলে কোনো কিছুতেই আমাকে মানায় না। এটা আমার মন্দ ভাগ্য। আমার চেহারার মধ্যে একটা দুঃখী দুঃখী ভাব আছে। কিছুটা চোর চোর ভাবও আছে। শার্ট, প্যান্ট, লুঙ্গি, হাফ প্যান্ট, চশমা, পাঞ্জাবী, কোট কোনো কিছুতেইই আমাকে মানায় না। সানগ্লাস পরেও দেখেছি, মানায় না। আরো বেশি চোর চোর লাগে।

প্রথম কথা হলো দুনিয়াতে নিজের বাবা মা ছাড়া আর কাউকে বিশ্বাস করবেন না।
এই দুজন আপনার কোনো ক্ষতি করবে না। ঘরের বউকে মানুষ বিশ্বাস করে না। আর প্রেমিকা তো দূরের কথা। আপনার বয়স কত? আপনার পেশা কি? এদুটা বিষয় জানতে পারলে আপনার প্রশ্নের উত্তর সুন্দর করে দেওয়া যেত। নিজেকে এতটাই প্রতিষ্ঠিত করুণ, যেন সবাই আপনার পেছনে দৌড়ায়।

এখন আর নতুন করে কোনো সম্পর্কে জড়াবেন না।
সরাসরি বিয়ে করবেন। বিয়ের আগে নিজেকে যোগ্য ও দক্ষ করে গড়ে তুলুন। নিজেকে প্রতিষ্ঠিত করুণ। মনে রাখবেন প্রেমিকার চেয়ে বউ উত্তম। বউ আপনাকে ঠকাবে না। প্রতারণা করবে না। আপনাকে ভালোবাসবে। আপনার জন্য রান্না করবে। আপনার জন্য প্রার্থনা করবে। বাসায় দেরী করে ফিরলে অস্থির হয়ে যাবে। এটাও মনে রাখবেন, বউয়ের চেয়ে বই উত্তম।

আপনি মানুষটা মূলত বোকা। কিন্তু ভালো।
এই সমাজে ভালো মানুষরা বারবার ঠকে। বারবার প্রতারিত হয়। সুন্দরী মেয়েদের কাছে কখনও সততা আশা করবেন না। যাইহোক, প্রেম ভালোবাসা থেকে দূরে থাকুন। ভালো থাকুন। মুভি দেখুন, বই পড়ুন, গান শুনুন, ভ্রমন করুণ, যা মন চায় লিখুন। ভালো ও বুদ্ধিমান মানুষদের সাথে আড্ডা দিন। যদি সম্ভব হয় একটা লাইব্রেরী করুণ। যেন আপনার করা লাইব্রেরীতে অসংখ্য মানুষ আরামে বসে বই পড়তে পারে।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৩ শে এপ্রিল, ২০২৩ রাত ১১:৪০

শুভ্রকথা শুভ্রর দিনলিপি বলেছেন: আমি দুঃখের মাঝেও হাসতে পারি; এজন্য দুঃখ আমার পিছু ছাড়েনা। আমি এমনিতে একা চুপচাপ বিষন্ন থাকি। তবে, কারো সাথে থাকলে কথা বলার সময় হাসিমুখেই কথা বলি। অনেকেই বলে, কথা বলার সময় মুচকি মুচকি হাসি; অনেকেরই ভালো লাগে।
আবার, অনেকে বলে এতো হাসি কেনো? মুখে হাসি লেগেই থাকে কেনো? অনেক সময় অনেকেই মুরগী বানাতে চায়। সরল থাকা আজকাল অসহায়ত্ব হয়ে গেছে।
সব প্রশ্নের উত্তর একটা ছোট্ট শব্দবিহীন হাসিতেই দিয়ে দিই।
নিরবতাই প্রশান্তি..............

২৪ শে এপ্রিল, ২০২৩ দুপুর ১২:৩৭

রাজীব নুর বলেছেন: তাহলে আপনি একজন অভিনেতা। দক্ষ অভিনেতা।

২| ২৩ শে এপ্রিল, ২০২৩ রাত ১১:৫১

কামাল১৮ বলেছেন: মানুষের ভাবনা চিন্তাই তার চেহারায় প্রকাশ পায়।মানুষ নিজেকে যা ভাবে সে তা নয়,সে যা ভাবে সে তাই।কঠিন মনে হলে বলবেন,বিস্তারিত বুঝিয়ে বলবো।
প্রমান ছাড়া কাউকে অবিশ্বাস করা ঠিক না।আস্থা ছাড়া বিশ্বাস করাও ঠিক না।আস্থা গড়ে উঠি ধাপে ধাপে

২৪ শে এপ্রিল, ২০২৩ দুপুর ১২:৩৮

রাজীব নুর বলেছেন: হ্যাঁ আর একটূ সহজ করে বুঝিয়ে বলুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.