নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

শেখ হাসিনা সরকারকে আপনি আবার ক্ষমতায় দেখতে চান?

২৯ শে মে, ২০২৩ রাত ১২:০৫



আমার কাছে শেখ হাসিনাকে একজন সাহসী নারী বলে মনে হয়।
সেই দেশভাগের সময় তার জন্ম। তার বর্তমান বয়স ৭৫ বছর। শেখ হসিনা যদি সরকারী চাকরী করতেন তাহলে তার ১৫-২০ বছর আগেই অবসরে যেতে হতো। আমাদের দেশে প্রধানমন্ত্রী, মন্ত্রী, এমপিদের অবসরে যাওয়ার নিয়ম নেই। তাঁরা নিজ ইচ্ছায় অবসর না নিলে তাদের অবসর নাই। অবশ্য দল যদি চায় তাহলে যে কাউকে অবসর দিয়ে দিতে পারে। আমার ধারনা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কখনও স্বেচ্ছায় অবসরে যাবেন না। এবং উনি আমৃত্যু বাংলাদেশের প্রধানমন্ত্রী থাকবেন। তাছাড়া উনাকে ছাড়া অন্য কাউকে প্রধানমন্ত্রী হিসেবে খুঁজে পাই না। দেশ চালানর মতোন যোগ্যতা ও দক্ষতা খালেদা জিয়ার নেই। তার প্রাইমারী স্কুলের শিক্ষিকা হবার যোগ্যতাও নেই। সবচেয়ে বড় কথা খালেদা জিয়া খুব বেশি অসুস্থ। তিনি আর দেশের প্রধানমন্ত্রী হতে পারবেন না। বিএনপির কোমর ভেঙ্গে গেছে।

সহজ সরল সত্য কথা হলো-
খালেদা জিয়ার আমলের চেয়ে, আমরা শেখ হাসিনার আমলে ভালো আছি। হ্যাঁ খালেদার আমলে দূর্নীতি হতো, শেখ হাসিনার আমলেও দূর্নীতি হচ্ছে। হয়তো অনেক বেশিই হচ্ছে। তবুও আমরা হাসিনার আমলে ভালো আছি। আমার মনে আছে, খালেদার আমলে বিদ্যুতে খুব বেশি ভোগান্তি হয়েছে। এত এত বার লোডশেড়িং হয়েছে যে জীবন তেজপাতা হয়ে গেছে। গ্রামের কাহিনী জানি না ঢাকায় বিদ্যুৎ নিয়ে ঝামেলা নাই। খুব শান্তিতে আছি। তবে জিনিসপত্রের দাম হুহু করে বাড়ছে। খুব বেশি বাড়ছে। যা সহ্যের বাইরে চলে যাচ্ছে। খুন, ধর্ষন এবং ছিনতাই অনেক কমে গেছে। সরকারী হাসপাতাল গুলোতে চিকিৎসার মান অনেক উন্নত হয়েছে। দেশের অব কাঠামো উন্নয় দুর্দান্ত ভাবে এগিয়ে এগেছে। কিছু মানুষের হাতে অনেক টাকা চলে এসেছে। তাঁরা নানান প্রতিষ্ঠান তৈরি করেছেন। সেখানে বহু লোকের কর্মসংস্থান হয়েছে। দেশের মানুষ এখন আগের চেয়ে বেশি খায়, আগের চেয়ে বেশি কেনাকাটা করতে পারছে।

গত বারো বছরে বাংলাদেশের অনেক উন্নয়ন হয়েছে।
ঢাকা শহরে বহু বড় বড় বিল্ডিং উঠেছে। গুলশানের রাস্তা দিয়ে হেঁটে গেলে মনে হয় ইউরোপ চলে এসেছি। বিএনপির আমলে শুধু দূর্নীতি হয়েছে কাজ হয়নি। দেশের উন্নতি হয়নি। এক শ্রেনী শুধু লুটপাত করেছে। তাদের পরিবার এখনও উন্নত দেশে রাজার হালে আছে। হাসিনার আমলে দুর্নীতি হলেও উন্নয়ন হয়েছে চোখে দেখার মতোন। কত ফ্লাইওভার। ফ্লাইওভার শুধু ঢাকা না, ঢাকার বাইরেও হয়েছে। ঢাকা শহরের মানুষ মেট্রোরেল পেয়েছে। খালেদা জিয়া থাকলে ঢাকার মানুষ কিছুই পেতো না। নতুন নতুন ফালু, কালুর আর বাবর জন্ম হতো। খালেদার আমলে সন্ত্রাসী কর্মকান্ড বেশি হতো। হাসিনা জেদী মানুষ। তিনি ঠিকই তার বাবার হত্যাকারীদের বিচার করেছেন। রাজাকারদের বিচার করেছেনে। হেফাজত ইসলামীদের লাইনে এনেছেন। হেফাজতিরা মতিঝিলে কেয়ামত নামিয়ে ফেলেছিলো। শেখ হাসিনা তার বুদ্ধি দিয়ে তাদের যথা সময়ে থামিয়ে দিয়েছেন। জামাত একদম সোজা হয়ে গেছে।

যেহেতু হাসিনা খালেদা অর্থ্যাত বিএনপি- আওয়ামীলীগ ছাড়া অন্য কোনো অপশন নাই।
তাই বলব আমাদের শেখ হাসিনাই ভালো। দূর্নীতি হচ্ছে, হোক। সেই সাথে উন্নয়ন তো হচ্ছে। শেখ হাসিনা শুদ্ধি অভিযান শুরু করেছিলেন, সেটা হঠাত বন্ধ হয়ে গেলো। শুদ্ধি অভিযানটা শেখ হাসিনার অব্যহত রাখা দরকার ছিলো। দুদক তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করছে না। মূলত সরকারী চাকরী যারা করেন তাদের কোনো জবাবদিহিতা নেই। জবাবদিহিতা থাকলে ভালো হতো। লোকজন সরকারী চাকরীর জন্য মরিয়া হয়ে যায়। কারন সরকারী চাকরীতে কাজ না করলেও মাস শেষে সেলারি রেডি। কাউকে জবাবদিহিতা করতে হয় না। ঘুষ খাওয়ার নিশ্চয়তা আছে। আবার অবসর নেওয়ার পরও অনেক টাকা পাওয়া যায়। অনেকে পুলিশে জয়েন করে ঘুষের টাকার জন্য। এই সমাজে উচ্চ পদস্থ সরকারী চাকরীজীবিরা বেশ আছে। গাড়ি বাড়ি করছে, পরিবার নিয়ে ইউরোপ ট্যুরে যাচ্ছে। উন্নত জীবনযাপন করছে।

যারা ছাত্রলীগ করে, তাঁরা ধনী হয় কি করে?
সরকার থেকে কি তাদের টাকা দেওয়া হয়? নইলে একজন ছাত্রলীগ নেতা দেড় কোটি টাকা দিয়ে ফ্লাট কিনে কিভাবে? আবার ফ্ল্যাটের জন্য ৯০ লাখ টাকার ফার্নিচার কিনে কিভাবে? একজন চোর, ছিনতাইকারীর চেয়ে একজন দূর্নীতিবাজ ধরা সহজ। বয়স, প্রেম ভালোবাসা যেমন লুকিয়ে রাখা যায়া না, তেমনি টাকাও লুকিয়ে রাখা যায় না। অথচ দুদুক সারাদিন কি করে বুঝি না। চারিদিকে এত এত দূর্নীতিবাজ। তাদের সবচেয়ে বেশি ব্যস্ত থাকার কথা। যাইহোক, হাসিনার আমলে মানুষের হাতে টাকা এসেছে। লোকজন ছুটি কাটাতে যায় ইউরোপে। সামান্য চিকিৎসার জন্য চলে যায় সিঙ্গাপুর। দেড় কোটি টাকার দামের গাড়ী করে ঢাকা শহরে দাবড়ে বেড়ায়। ছেলেমেয়েকে পড়ায় ইংলিশ মিডিয়াম স্কুলে। কেউ গ্রামের বাড়ি বেড়াতে গেলেও হেলিকাপ্টারে করে যায়। কলকাতা থেকে বাঈজী এনে গ্রামে নিয়ে গিয়ে নাচায়। শেখ হাসিনার উচিৎ নব্যধনীদের থামানো। আজও তো মানুষ রাস্তায় ঘুমায়। আজও বহু ছেলেমেয়ে স্কুলে যায় না। জুতোর আঠা দিয়ে নেশা করে। ক্ষমতাবানরা নানান রকম অন্যায় সমানে করেই চলেছে।

আমি বলতে চাই- হাসিনা ক্ষমতায় থাকুক সমস্যা নাই।
কিন্তু নব্য ধনীদের সংখ্যা যেন আর না বাড়ে। কালো টাকার বাহাদূরি বন্ধ হোক। রাজনীতি যেন টাকা ইনকামের পথ না হয়। আজকাল গ্রামে গেলে দেখা যায় চ্যাংড়া পোলাপান দামী বাইক নিয়ে লুঙ্গি পড়ে বাজার করতে যাচ্ছে। লেখাপড়ার মান বাড়াতে হবে। গত দশ বছরে লেখাপড়ার মান একদম নীচে নেমে গেছে। বাজার নিয়ন্ত্রণ করতে হবে। দরিদ্র মানুষেরা খুব কষ্টে আছে। দেশে ভিক্ষুকের সংখ্যা বেড়ে গেছে। দেশে অসৎ মানুষের সংখ্যা বেড়ে গেছে। অনেক মন্ত্রী, এমপি নির্বোধের মতো কথা বলেন, সেগুলো বন্ধ করতে হবে। দেশে বেকারের সংখ্যা বেড়ে গেছে।
আমাদের মতো দরিদ্র দেশে পদ্মাসেতু হয়েছে, শুধু মাত্র এই কারনেই শেখ হাসিনাকে বারবার দরকার। যদিও আমাদের দেশে পদ্মাসেতু আরো ত্রিশ বছর আগে হওয়া উচিৎ ছিলো। দেশ যারা চালায় তাঁরা যদি শিক্ষিত, যোগ্য ও দক্ষ না হয়- তাহলে দেশের মানুষের দুঃখ কষ্টের শেষ নেই। আমি আমার দেশকে ভালোবাসি। আমি চাই আমাদের দেশের প্রতিটা মানুষ ভালো থাকুক। রাস্তায় বের হলেই যেন ভিক্ষুক না দেখা যায়। ফুটপাতে যেন কেউ না ঘুমায়। কেউ যেন জুতোর আঠা দিয়ে নেশা না করে। প্রত্যেকে যেন স্কুলে যায়। অসুস্থ হলে যেন সঠিক চিকিৎসা পাওয়া যায়।

মন্তব্য ৩০ টি রেটিং +৪/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ২৯ শে মে, ২০২৩ রাত ১:০৪

জ্যাক স্মিথ বলেছেন: হুম চাই

২৯ শে মে, ২০২৩ দুপুর ১২:৫৬

রাজীব নুর বলেছেন: গ্রেট।

২| ২৯ শে মে, ২০২৩ রাত ২:৪৮

কলাবাগান১ বলেছেন: "​ছার তা হলে কি এই ফেছিছ সইরাচার সয়তান সরকারের পতন হবেনা" কমেন্ট এর নমুনা।

২৯ শে মে, ২০২৩ দুপুর ১২:৫৭

রাজীব নুর বলেছেন: নানান পদের মানুষ, তাদের নানান পদের চিন্তা ভাবনা।

৩| ২৯ শে মে, ২০২৩ সকাল ৭:৩৩

তানভির জুমার বলেছেন: অবশ্যই চাই না। অস্র দিয়ে- ভোট চুরি করে, অনুগত বাহিনী দিয়ে, অবৈধ সুবিধা দিয়ে, জোর করে ক্ষমতায় থাকা যায় জনগণের ভালোবাসা পাওয়া যায় না। মোটামুটি সুষ্ঠ ভোট হলে আওয়ামীলিগ ভেসে যাবে। যদিও লুটতন্ত্র আর সৈরাচার ভোটের মাধ্যমে পরাজিত করা যায় না।

২৯ শে মে, ২০২৩ দুপুর ১২:৫৮

রাজীব নুর বলেছেন: মানুষ ভোট কেন দেয়?
হাসিনা তো মানুষের জন্যই কাজ করে যাচ্ছেন।

৪| ২৯ শে মে, ২০২৩ সকাল ৮:২৮

নাহল তরকারি বলেছেন: সরকারি সেবা পেতে এখন তেমন ভোগান্তি পোহাতে হয় না। বিএনপি এর আমলে টাকা ছাড়া সেবা পাওযা যেতো না।

২৯ শে মে, ২০২৩ দুপুর ১২:৫৯

রাজীব নুর বলেছেন: রাইট।

৫| ২৯ শে মে, ২০২৩ সকাল ৮:৩৯

শেরজা তপন বলেছেন: @ তানভির জুমার
ধরে নিই আওয়ামীলীগ ভেসে গেল তবে কে আসবে ক্ষমতায়?
গ্যারান্টি কি তারা এর থেকে যোগ্যভাবে দেশ শাসন করবে? কেউ কি দিতে পারবে এই আশ্বাস?
রাজীব নুর- আপনি সরকারের ভাল মন্দ দুটো নিয়েই লিখেছেন। সব মিলিয়ে মোটামুটি খারাপ হয় নি।
আসলে আমাদের হাতে যোগ্য বিকল্প নেই- আর শক্তিশালী বিরোধী দল নেই, সেইটেই বড় সমস্যা। আগামী নির্বাচনে যদি মানুষ আওয়ামীলীগকে ভোট না দেয় তাঁর মানে এই নয় যে তারা বি এন পিকে ভালবাসে। এইলোকগুলোই ফের পরেরবার বি এন পিকে টেনে নামাবে( যদি তারা ক্ষমতায় আসে)।

২৯ শে মে, ২০২৩ দুপুর ১:০০

রাজীব নুর বলেছেন: খুব সুন্দর একটি মন্তব্য করেছেন।
সবচেয়ে বড় কথা মন্তব্যে আপনি কারো পক্ষ নেননি।

৬| ২৯ শে মে, ২০২৩ সকাল ৯:৫১

ধুলো মেঘ বলেছেন: আমি যতদিন বেঁচে আছি, শেখ হাসিনাকেই চাই। আমার কষ্টার্জিত উপার্জনের টাকা হাসিনা আর তার নাতিপুতিরা খেয়ে শেষ করুক - অন্য কাউকে তার ভাগ দিতে আমি রাজী নই।

২৯ শে মে, ২০২৩ দুপুর ১:০১

রাজীব নুর বলেছেন: হা হা হা---
হাসালেন।

৭| ২৯ শে মে, ২০২৩ সকাল ১১:০৫

মোগল সম্রাট বলেছেন:

আওয়ামিলীগের বিকল্প এখন জায়েদা খাতুনের মতো প্রার্থী।

২৯ শে মে, ২০২৩ দুপুর ১:০১

রাজীব নুর বলেছেন: হাসিনা চেয়েছে বলেই জায়েদা খাতুন জয়ী হয়েছেন।

৮| ২৯ শে মে, ২০২৩ সকাল ১১:১৩

রানার ব্লগ বলেছেন: কোন বিকল্প আছে ?

২৯ শে মে, ২০২৩ দুপুর ১:০২

রাজীব নুর বলেছেন: বিকল্প আছে। অবশ্যই আছে।
এক সময় শেখ মুজিবের বিকল্প ছিলো না। শেখ মুজিব হত্যার পর দেশ কি থেমে গিয়েছিলো?
কেউ না কেউ এসে দাঁড়ায়।

৯| ২৯ শে মে, ২০২৩ সকাল ১১:২০

কিরকুট বলেছেন: না চাই না কিন্তু চাই । চাই কারন হাসিনা নিভু নিভু হলেও আশার কিছু প্রদিপ জ্বলিয়ে রেখেছেন কিন্তু জুমারের মতো লোক যা চাইছে তা করতে গেলে দেশে আরাজকতা আকশ ছুঁয়ে পাতালে গিয়ে ঠেকবে । চাই না কারন সরকার তার ভেতরে প্রকাশ্যে লুকিয়ে থাকা বদমাইশদের শাস্তি দিতে ব্যার্থ ।

২৯ শে মে, ২০২৩ দুপুর ১:০৩

রাজীব নুর বলেছেন: আপনার মন্তব্যটি পরিস্কার নয়।

১০| ২৯ শে মে, ২০২৩ সকাল ১১:৫৫

কলাবাগান১ বলেছেন: @তানভির জুমার,
আওয়ামী লীগ ভেসে যাবে, এই কথা তো পাকি আমল থেকেই বলা হচ্ছে....কোথাও ভেসে যাবে না....বরন্চ যে দল আমেরিকার ভিসা নিয়ে উল্লিসত যে আওয়ামী লীগ এবার ভেসে যাবে, তাদের নেতাই তো আমেরিকাতে ভিসা ব্যান হয়ে আছে (ঘোষনা দিয়েই)। উইকিলিকস দেখুন মরিয়ার্টির ক্যাবল

২৯ শে মে, ২০২৩ দুপুর ১:০৪

রাজীব নুর বলেছেন: বিএনপি'র কোমর ভেঙ্গে গেছে। তাঁরা আর কোমর সোজা করে দাঁড়াতে পারবে না।

১১| ২৯ শে মে, ২০২৩ বিকাল ৩:৩০

রবিন.হুড বলেছেন: দেশের শান্তির জন্য দেশ প্রেমিক মানুষ চাই।

২৯ শে মে, ২০২৩ বিকাল ৩:৪৩

রাজীব নুর বলেছেন: বাংলাদেশে কোনো ভালো মানুষ নাই।

১২| ২৯ শে মে, ২০২৩ বিকাল ৪:০৩

হাসান জাকির ৭১৭১ বলেছেন: শেখ হাসিনার কোন বিকল্প আছে?

রাজিব ভাই, রানার ব্লগ এর প্রশ্নের জবাবে আপনি যা বলেছেন তা সঠিক নয়।
শেখ মুজিবের কোন বিকল্প কোন কালেই ছিন না, আজও নেই, হয়তো ভবিষ্যতেও আসবে না।
শেখ মুজিবকে হত্যার পরে যারা ক্ষমতা দখল করেছিল তারা এদেশকে ১০০ বছর পিছিয়ে দিয়ে গেছে।
তার কন্যা শেখ হাসিনাই আবার দেশকে সেখান থেকে টেনে তুলে আনছে। তার বাবা বেঁচে থাকলে এই উন্নয়ন আরো অনেক আগেই হত।
তার সরকারের অনেক সমস্যাও আছে, যার অল্প কিছুই আপনি উল্লেখ করেছেন।
সৎ-আদর্শবান, মধ্যবিত্ত শ্রেনী অনেক কষ্টে আছে।

তবে এদেশের সার্বিক উন্নয়নকল্পে আপাতত শেখ হাসিনার কোন যোগ্য বিকল্প দেখি না। কারণ এদেশকে তার চেয়ে কেউ বেশি ভালবাসে না।

অনেক ধন্যবাদ ও শুভকামনা ভাই।

২৯ শে মে, ২০২৩ সন্ধ্যা ৬:০৬

রাজীব নুর বলেছেন: সহমত।

১৩| ২৯ শে মে, ২০২৩ বিকাল ৫:৫০

মোহামমদ কামরুজজামান বলেছেন: রাজীব ভাই, আমি-আপনি না চাইলেও শেখ হাসিনা আমৃত্যু সোনার বাংলার সরকার প্রধান/ হাসিনার সরকার থাকবে।

কারন কি ?

কারন , আপনি অলরেডি বলে দিয়েছেন।

এছাড়াও, বর্তমানে উনার সাথে এ বিষয়ে প্রতিযোগীতা করার মত দেশে আর কাউকে দেখা যাচছেনা এবং তারপরও কেউ যদি ভূল করেও উনার প্রতিদ্বন্দ্বী (নিজ দল কিংবা বিরোধী দল থেকে) হয় তাহলেও টিকতে পারবেনা উনার সামনে নানা উনার কৌশলের কারনে।

কাজেই, ২০৪১ অথবা আমৃত্যু । নো টেনশন ভাই।

অতএব , এর পরের বার, তারপরের বার,আবার এবং বার বার শেখ হাসিনার সরকার।

২৯ শে মে, ২০২৩ সন্ধ্যা ৬:০৭

রাজীব নুর বলেছেন: ২০৪১ সাল পর্যন্ত বেঁচে থাকার খুব ইচ্ছা আমার।

১৪| ২৯ শে মে, ২০২৩ রাত ৯:১৯

জ্যাক স্মিথ বলেছেন: আওয়ামীলীগ কোথাও ভেসে যাচ্ছে না, এই সরকার আবারও ক্ষমতায় থাকছে।

২৯ শে মে, ২০২৩ রাত ১১:৫১

রাজীব নুর বলেছেন: হ্যাঁ অবশ্যই।

১৫| ২৯ শে মে, ২০২৩ রাত ১১:৪৫

কামাল১৮ বলেছেন: তা ছাড়া তো কোন উপায় দেখছি না।

২৯ শে মে, ২০২৩ রাত ১১:৫২

রাজীব নুর বলেছেন: হে হে---

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.