নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

সকালে ঘুম থেকে উঠে আমি যা করি-

১৫ ই জুন, ২০২৩ বিকাল ৩:৫৫



আমি সকালে ঘুম থেকে উঠে কি করি সেটা বলি।
আমি রাতেই ঠিক করে রাখি আগামীকাল কি কি করবো। রাতে বিছানায় গিয়ে আমি শান্ত মাথায় ভাবি আমি আগামীকাল কি কি করবো? মনে মনে সাজাই আগামীকাল আমার কি কি করতে হবে। যখন ঘুম আসি আসি করে, তখন আমি প্রভুকে স্মরণ করি। প্রভুকে বলি, তোমাকে ধন্যবাদ প্রভু। আজকের দিনটি আমার সুন্দর ভাবে কেটেছে। আগামীকালও যেন সুন্দর ভাবে কাটে। সারাদিনে নানান ব্যস্ততায় প্রভুর কথা ভাবা হয় না। তাই রাতে ঘুমের আগে ও সকালে ঘুম থেকে উঠে সবার আগে প্রভুকে স্মরণ করি। দীর্ঘদিনের অভ্যাস।

সকালে ঘুম ভাঙ্গার পর সাথে সাথে বিছানা থেকে উঠি না।
দশ মিনিট শুয়ে থাকি। বিছানা থেকে উঠে ব্যালকনিতে গিয়ে এক কাপ চা খাই চিনি ছাড়া। আমার ভাগ্য ভালো চা বানিয়ে দেওয়ার লোক আছে। যদিও আমার বাসার মানুষ রাগ করে, হাত মুখ না ধুয়ে, ব্রাশ না করে চা খাই বলে। রহিমা বুয়া আমাকে বলে- ঘিদর। ঘিদর কি বস্তু আমি জানি না। বুয়াকে বলি- কি করবো দীর্ঘদিনের অভ্যস বলে কথা। আমি রাতে মোবাইল অফ করে ঘুমাই। ঘুমের মধ্যে মোবাইল বেজে উঠলে আমার খুব বিরক্ত লাগে। এজন্য কোনো কথা নাই, ঘুমের যাওয়ার আগে মোবাইল অফ। কারন একবার ঘুম ভেঙ্গে গেলে সহজে ঘুম আসতে চায় না।

চা শেষ করে অনলাইন নিউজ পোর্টাল গুলোতে চোখ বুলাই।
আগে দৈনিক পত্রিকা পড়তাম। এখন বাসায় পত্রিকা রাখে না বলে, মোবাইলে নিউজপোর্টাল গুলোতে চোখ বুলাই। দিন শুরু করার আগে দেশ বিদেশ সম্পর্কে জানা দরকার। প্রতি মুহুর্তে কত কি ঘটে যাচ্ছে। আমার ঘুমের মধ্যে দেশ ও বিশ্বে কি কি ঘটে গেলে সেসব জানা খুব দরকার। অবশ্য জানলেই জ্বালা। না জানলে কোনো সমস্যা নাই। যে যত বেশি জানে, তার তত বেশি জ্বালা। আবার গ্রামের মুরুব্বীরা বলেন, জানতে জানতে জানোয়ার। ধর্মীয় কারনে হয়তো মুরুব্বীরা এই কথাটা বলেন। কারন ইবলিশ অনেক জানে।

বাথরুমে যাই। দাঁত ব্রাশ করি।
আয়নার দিকে তাকিয়ে যদি মনে হয় সেভ করা দরকার। তাহলে সেভ করি। তারপর স্নান শেষ করি। টাওয়াল প্যাচিয়ে বাথরুম থেকে বের হই। সুন্দর করে পরিপাটি করে চুল আচড়াই অনেক সময় নিয়ে। বডি স্প্রে মাখি। তারপর আয়রন করা শার্ট প্যান্ট পড়ি। গায়ে সুগন্ধি মাখি। টেবিলে দেখি সকালের নাস্তা কি। বেশির ভাগ সময়ই রুটি, আলু ভাজি, ডিম পোচ, সুজির হালুয়া। আর বুয়া না এলে পাউরুটি। ডিম অথবা বাটার দিয়ে। শেষে এক কাপ চা। আমার নাস্তা পছন্দ না হলে আমি রেস্টুরেন্টে গিয়ে খাই। কেন জানি রেস্টুরেন্টের খাবার আমার বেশী ভালো লাগে। আমি মাসের পঁচিশ দিন সকালের নাস্তা রেস্টুরেন্টেই করি। দীর্ঘদিনের অভ্যাস।

বিসমিল্লাহ্‌ বলে বাসা থেকে বের হই।
বের হওয়ার আগে নিজের জুতো নিজেই কালি করে নিই। জুতোয় ময়লা থাকলে আমার ভালো লাগে না। বাসা থেকে বের হওয়ার আগে মায়ের সাথে দেখা করে বের হই। মা বিছানায় বসে নাস্তা করে। কারন মা টিভি দেখে আর নাস্তা করে। আগে সে সিনেমা দেখতো। এখন সিনেমা দেখে না। বিভিন্ন রাজনৈতিক আলাচোনা শুনে সারাদিন। এমনকি পিনাকি সাহেবের কথা গুলোও মন দিয়ে শুনে। আমি মায়ের কাছ থেকে বিদায় নিয়ে বাইরে যাই। মার সমস্যার হলো- মা অল্প কথায় কথা শেষ করতে পারে না। আলিফ লায়লা সিরিয়ালের মতো মায়ের গল্প আর শেষ হয় না। শেষে আমি বাধ্য হয়ে বলি, বাকিটুকু ফিরে এসে শুনব।

মন্তব্য ১৫ টি রেটিং +১/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ১৫ ই জুন, ২০২৩ বিকাল ৪:০০

নিচু তলাৱ উকিল বলেছেন: বাহ বেশ তো! আপনার নিত্য দিনের অভ্যাস দারুণ। এভাবেই কাটুক আগামীর দিনগুলো

১৫ ই জুন, ২০২৩ বিকাল ৫:২৩

রাজীব নুর বলেছেন: আমাদের বংশের সবাই আরাম প্রিয়।

২| ১৫ ই জুন, ২০২৩ সন্ধ্যা ৬:২৮

কামাল১৮ বলেছেন: সবই বুঝলাম কিন্তু এই প্রভুটা কে? চার হাজারের অধিক প্রভু আছে।আপনি কোন প্রভুকে স্মরণ করেন।

১৬ ই জুন, ২০২৩ দুপুর ১২:৪৮

রাজীব নুর বলেছেন: আসলে সারা বিশ্বে এক জনই প্রভু।
কিন্তু মানুষ তাকে অনেক নামে ডাকে। কেউ আল্লাহ বলেন, কেউ ভগবান বলেন, কেউ যীশু বলেন।
আসলে মানুষ মিলেমিশে থাকতে চায় না। এজন্য ঈশ্বরকে পর্যন্ত ভাগ করে নিয়েছে। নিজেদের মতো করে নাম দিয়েছে। অথচ দুনিয়াতে একজন ঈশ্বর।

৩| ১৫ ই জুন, ২০২৩ সন্ধ্যা ৭:৩৮

ঢাবিয়ান বলেছেন: আরামের জীবন ( দীর্ঘশ্বাষের ইমো হইবে) ।

১৬ ই জুন, ২০২৩ দুপুর ১২:৫৪

রাজীব নুর বলেছেন: ধরেন আপনার বাসায় আমাকে দাওয়াত দিলেন।
আমি চেয়ারে বসে আছি। কিন্তু আমার সামনে যদি একটা খাট থাকে। আর সেটা যদি পরিস্কার সাজানো গোছানো থাকে, তাহলে আমি চেয়ার ছেড়ে খাটে আরাম করে শুয়ে আপনার সাথে কথা বলব।

৪| ১৫ ই জুন, ২০২৩ রাত ৮:০৩

নতুন বলেছেন: আপনি বাইরের যাবার জন্য জামা কাপড় পড়ে তারপরে নাস্তা করতে বসেন?

যদি খেতে গিয়ে তরকারী জামায় লাগে তখন আবার জামা পাল্টাতে হবে।

ভালো হয় নাস্তা করে, টয়লেট শেরে তারপরে কাপড় চোপড় পড়লে... B-))

১৬ ই জুন, ২০২৩ দুপুর ১২:৫৬

রাজীব নুর বলেছেন: না আমার এই সমস্যা নেই।
সকালের নাস্তায় তরকারী থাকে না। তাছাড়া আমি যখন খেতে বসি- সাবধানে খাই।

১৬ ই জুন, ২০২৩ দুপুর ১২:৫৮

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ। ভালো থাকুন।

৫| ১৬ ই জুন, ২০২৩ সন্ধ্যা ৭:৪১

কামাল১৮ বলেছেন: আপনি আবার আরেকজন ঈশ্বর বানালেন।তার মানে আরেকজন ঈশ্বর বাড়লো।প্রত্যেক ঈশ্বরের কাজকারবার আলাদা।সেটা ঈশ্বর নিজেই বলে দিয়েছেন।আল্লাহ আর ভগবানের কাজ এক না।তেমনি ভাবে গড আর জিহবার কাজ এক না।আপনার ঈশ্বরের ধর্ম কি?প্রত্যেক ঈশ্বরের আলাদা আলাদা ধর্ম আছে।অনেক ঈশ্বর বিলিন হয়ে গেছে।

১৬ ই জুন, ২০২৩ রাত ৯:৫৯

রাজীব নুর বলেছেন: ওরে বাবা এত দেখছি, বিরাট ক্যাচাল।
দরকার নেই আমার ঈশ্বর।

৬| ১৬ ই জুন, ২০২৩ রাত ৮:৪৯

সেলিম আনোয়ার বলেছেন: গরমের দিনে জামা পরে পরিধান করাই শ্রেয়। ঘেমে একাকার হলে জামা মলিন হয়ে যেতে পারে।

১৬ ই জুন, ২০২৩ রাত ৯:৫৯

রাজীব নুর বলেছেন: হুম।

৭| ১৭ ই জুন, ২০২৩ ভোর ৪:০০

ইফতেখার ভূইয়া বলেছেন: বেশ আয়েসি জীবন আপনার। সৌভাগ্যবান বলতে হবে, সবার অবশ্য এমনটা হয় বলে আমার মনে হয় না। শুভ কামনা থাকলো।

১৭ ই জুন, ২০২৩ রাত ৮:৪২

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।
ভালো থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.