নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আওয়ামীলীগ সরকার আর কত বছর ক্ষমতায় থাকবে বলে মনে করেন?

১৬ ই জুন, ২০২৩ রাত ১০:৩০



শেখ হাসিনা যতদিন বেঁচে আছেন, ততদিন আওয়ামীলীগ ক্ষমতায় থাকবে।
এরকমটাই দেশের মানুষের ধারনা। শেখ হাসিনার মৃত্যুর মধ্যে দিয়ে আওয়ামীলীগ ধীরে ধীরে হারিয়ে যেতে শুরু করবে। আজ যে সমস্ত মন্ত্রী এমপি বড় বড় কথা বলছেন, চ্যাটাং চ্যাটাং কথা বলছেন, যেমন- ড. হাছান মাহমুদ, মোস্তস্ফা জব্বার, আসাদুজ্জামান খান কামাল, জুয়ানেদ আহমেদ পলক, দীপু মনিসহ আওয়ামীলীগের সমস্ত নেতা, মন্ত্রী, এমপিদের হদিশ পাওয়া যাবে না। শেখ হসিনার মৃত্যুর পরপর সমস্ত আওয়ামীলীগের নেতা পালাবে। অনেক সরকারী আমলারাও পালাবে। আর ছাত্রলীগ দৌড়াবে। অনেকেই মুখোশ বদলে নেবে। সহজ সরল সত্য কথা হলো- শেখ হাসিনার মৃত্যুর পর আওয়ামীলীগের হাল ধরার যোগ্য কেউ নেই। দেশ থেকে সব নেতারা পালাবে। তবে বিএনপি ক্ষমতায় আসতে পারবে না।

আগামী জাতীয় নির্বাচন EVM মেশিনের মাধ্যমে হবে।
এই EVM মেশিন পর্যন্ত শেখ হাসিনার ইচ্ছার বিরুদ্ধে যেতে পারবে না। EVM মেশিনে সুবিধা বেশি। আওয়ামীলীগের কষ্ট কম হবে এবং সময় কম লাগবে। আমি রাজনীতি করি না। কোনো রাজনৈতিক দলকেই সমর্থন করি না। আমার মতে, বাংলাদেশে কার্যকর ও সৎ কোনো রাজনৈতিক দল নেই। আওয়ামীলীগের লোকজন কি দূর্নীতি করে নাই? ছাত্রলীগ কি সাধু? প্রতিটি বিশ্ববিদ্যালয়-কলেজে ছাত্রলীগ কি করে বেড়াচ্ছে? সবকিছুরই শেষ আছে। সাদ্দাম হোসেন, গাদ্দাফিরাও পতনের কয়েক মাস আগে বুঝতে পারেনি তাদের এতো নির্মম পরিণতি হবে। শেখ হাসিনার বয়স হয়েছে, তিনি মৃত্যুর কাছাকাছি। বলা যায়, শেখ হাসিনা, খালেদা জিয়া আর রওশন এরশাদের দিন একদম শেষের দিকে। তাদের এক পা কবরে। এখন নতুন নেতৃত্ব ক্ষমতায় আসবে।

দেশে আবার ১/১১ এর মতো পরিস্থিতি তৈরি হোক, সেটা কেউ চায় না।
দেশের ভালোর জন্য পরিবারতন্ত্র থেকে বের হয়ে একটি তৃতীয় শক্তির উত্থান ঘটার সম্ভবনা আছে। সবাইকে অবাক করে দিয়ে- ড. মোঃ ইউনূস বাংলাদেশের প্রধানমন্ত্রী হয়ে যেতে পারেন। নাকি আপনারা তারেক জিয়াকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান? শেখ হাসিনার পর নতুন প্রধানমন্ত্রী সমস্ত দূর্নীতিবাজদের গ্রেফতার করবেন। এবং তাদের সমস্ত স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করবেন। নতুন সরকার বাংলাদেশে ছাত্রলীগের রাজনৈতিক কার্যক্রম আজীবন নিষিদ্ধ ঘোষণা করবে। সেনাবাহিনীর দেশপ্রেমিক অফিসাররা আর কত দিন হাত পা গুটিয়ে, চুপ করে বসে থাকবেন? আগামী কয়েক বছরে বাংলাদেশে অনেক রকমের পরিবর্তন আসবে। যা বাংলাদেশের মানুষ কখনও ভাবেনি। দেশের অগ্রগতিতে ভূমিকা রাখবে ভারত, চীন ও আমেরিকা।

শেখ হাসিনা যদি নিজ ইচ্ছায় রাজনীতি ছেড়ে দেন-
তাহলে শাপলা চত্বর হত্যাকাণ্ড ও বিডিআর বিদ্রোহ ইস্যুতে তাকে কারাগারে নেওয়া হবে। আর জামাত শিবির চাইবে চিরতরে বাংলাদেশ থেকে আওয়ামীলীগের নাম মুছে দিতে। ৭৫ সালে আওয়ামীলীগের অনেক লোকজন পল্টি দিয়েছিলো। শেখ হাসিনা ক্ষমতা থেকে নামলে বহু আওয়ামীলীগার পলটি দেবে। শেখ হাসিনার মৃত্যুর মধ্যে বাংলাদেশের রাজনীতি বদলে যাবে। প্রকৃতির নিয়মে সব হবে। সেটা হয়তো ২০২৮ সালেই এরকমটা হবে। যদিও অনেকের ধারনা শেখ হাসিনা ২০৩১ পর্যন্ত বংলাদেশের প্রধানমন্ত্রী থকবেন। তবে আমার বিশ্বাস যত দিন শেখ হাসিনা বেঁচে আছেন, আওয়ামীলীগকে কেউ উৎখাত করতে পারবে না। নো নেভার। সেনাবাহিনীও না। উনি উন্নত জীবনযাপন করছেন, উন্নত চিকিৎসা পাচ্ছেন। তাই উনি হয়তো ৮০ বছর পর্যন্ত বেঁচে থাকবেন।

যারা শেখ হাসিনার পতন চান-
দেশে অন্য কোনো সরকার এলে কি দূর্নীতি হবে না? নতুন করে তখন কি নব্যধনী সৃষ্টি হবে না? লোকজন কি ফুটপাতে ঘুমাবে না? দেশের টাকা কি বিদেশে পাচার হবে না? দেশে বেকার থাকবে না? কালো টাকা দিয়ে নতুন নতুন টিভি চ্যানেল, অনলাইন নিউজপোর্টাল/ দৈনিক পত্রিকা বের হবে না? সহজ সরল সত্য কথা হলো- এই বাংলাদেশে সত্যিকার অর্থে একেবারে আন্তর্জাতিক মানের অর্থনৈতিক শ্রেণী বৈষম্য তৈরি হয়েছে গত ১২ বছরে। এই বিভাজনের ফলে যারা লাভবান হয়েছেন, তারা কোনোদিনও চাইবেন না সরকার বদল হোক। তাঁরা শেখ হাসিনাকে বাঁচিয়ে রাখবেন। তার জন্য দোয়া করবেন। তার নামে সিন্নী বিলাবেন। আমি চাই এই বাংলাদেশে যেন সবাই আনন্দ নিয়ে বেঁচে থাকতে পারে। তাঁরা যেন ভাতে কষ্ট না পায়, কাপড়ে কষ্ট না পায়।

মন্তব্য ৩১ টি রেটিং +১/-০

মন্তব্য (৩১) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুন, ২০২৩ রাত ১০:৪৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: কমপক্ষে শেখ হাসিনা যত দিন বেচে আছেন ততদিন আওয়ামীলীগ ক্ষমতায় থাকবে। তারপরে আওয়ামীলীগের কুখ্যাত নেতারা তাদের নিজেদেরকে রক্ষার জন্য সবাই মিলে (আওয়ামীলীগ, আমলা, সামরিক বাহিনী) সমঝোতা করে আরও কয়েক বছর দেশ চালাতে পারে যদি সেই বুদ্ধি তাদের মাথায় থাকে।

১৬ ই জুন, ২০২৩ রাত ১১:৪৩

রাজীব নুর বলেছেন: বুদ্ধি অবশ্যই আছে।
নইলে একটানা এত বছর কেউ ক্ষমতায় থাকতে পারে?

২| ১৬ ই জুন, ২০২৩ রাত ১০:৫৩

পদাতিক চৌধুরি বলেছেন: ভোটের আর দরকার নেই। পশ্চিমবঙ্গের মমতাকে শেখ হাসিনা আম পাঠিয়েছেন। আবার মমতা মোদিজীর জন্য পাজ্ঞাবী পাঠিয়েছেন।তাই বলছিলাম এইসব জননেতা জননেত্রীদের আমৃত্যু গদিতে বসিয়ে রাখার ব্যবস্থা করা হোক। মাঝে মাঝে ভোটের সময় এলে ঐনাদের খুব বিচলিত লাগে।তাই চিরস্থায়ী বন্দোবস্তের ন্যায় করে ওনাদের লাইফ টাইম বন্দোবস্ত করে ক্ষমতার সূনিশ্চিত করে লোকদেখানো ভোট করায়ে লক্ষ কোটা টাকা অপচয়ের হাত থেকে জাতিকে অব্যাহতি দেওয়া হোক।

১৬ ই জুন, ২০২৩ রাত ১১:৪৫

রাজীব নুর বলেছেন: এর আগের বার শেখ হাসিনা ইমরান খানকে আম পাঠিয়ে ছিলেন।
যাইহোক, কত কেজি আম পাঠিয়েছেন? ৬০০ শ' কেজি না ১২শ' কেজি।
এক পত্রিকায় লিখেছে ৬শ' কেজি, আরেক পত্রিকা লিখেছে ১২শ' কেজি।

৩| ১৬ ই জুন, ২০২৩ রাত ১১:০৯

তানভির জুমার বলেছেন: EVM মেশিনও শেখ হাসিনার ইচ্ছার বিরোদ্ধে যেতে পারবে না এটা ঠিক বলেছেন. তবে স্বৈরশাসকদের পতন খুব নিষ্ঠুর হয়.EVM মেশিনও শেখ হাসিনার ইচ্ছার বিরোদ্ধে যেতে পারবে না এটা ঠিক বলেছেন. তবে স্বৈরশাসকদের পতন খুব নিষ্ঠুর হয়.

১৬ ই জুন, ২০২৩ রাত ১১:৪৬

রাজীব নুর বলেছেন: শেখ হাসিনার বুদ্ধি আছে। খালেদা জিয়ার বুদ্ধি নাই।
বুদ্ধির জোরেই মানুষ সামনের দিকে এগিয়ে যায়।

৪| ১৬ ই জুন, ২০২৩ রাত ১১:১১

ইফতেখার ভূইয়া বলেছেন: "গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক"।

১৬ ই জুন, ২০২৩ রাত ১১:৪৭

রাজীব নুর বলেছেন:

৫| ১৬ ই জুন, ২০২৩ রাত ১১:৩৫

কামাল১৮ বলেছেন: সেটা খুব একটা ভাল কিছু হবে না।বিএনপি জামাতি শাসনের পুনঃআগমন হবে।

১৬ ই জুন, ২০২৩ রাত ১১:৪৯

রাজীব নুর বলেছেন: এজন্য শেখ হসিনাই থাকা।
উনি দেশের জন্য আসলেই কাজ করছেন।

৬| ১৬ ই জুন, ২০২৩ রাত ১১:৪০

কামাল১৮ বলেছেন: তারেক জিয়া আর উইনূসের থেকে বড় দুর্নীতিবাজ দেশে আর কে আছে।

১৬ ই জুন, ২০২৩ রাত ১১:৫১

রাজীব নুর বলেছেন: আছে আছে। বেশ কয়েকজন আছেন।
এমনও দূর্নীতিবাজ আছেন, কলকাতা থেকে সিনেমার নায়িকা এনে গ্রামের বাড়ি নিয়ে গিয়ে সারারাত নাচিয়েছেন।

৭| ১৬ ই জুন, ২০২৩ রাত ১১:৪৩

হাসান কালবৈশাখী বলেছেন:

নোবেল বাদ দেন। ইউনুস চিন্তাও বাদ দেন।

প্রচলিত রাজনীতি ও নির্বাচনে দুর্নিতী ম্যানিপুলেশনের সুচনা প্রথম করেন ড. ইউনুস।
ইউনুস নোবেল পাওয়ার ৩ মাসের ভেতর পরিকল্পিত ভাবে সেনাতন্ত্র ও আমেরিকার সহায়তায় ষড়যন্ত্র শুরু করেছিল।
আমেরিকার সহযোগিতায় সিপিডি প্রথম আলো ডেইলি স্টার আমেরিকার পরামর্শে আমেরিকার কৌশলে ইউনূসকে বসানোর জন্যই বিএনপিকে বিতাড়িত করে ১-১১ আসে।
ইউনুসের প্রথম ইচ্ছা ছিল তত্তাবধায়ক সরকার প্রধান হবে, পরে রাজনীতি দল করার প্লান হয়। ইউনূসের ১ম শর্ত ছিল হাসিনা ও খালেদা কে দির্ঘস্থায়ী ভাবে গ্রেফতার করে নিষ্ক্রিয় রাখা। বিএনপি ও আওয়ামীলের হাত পা বেধে এর মধ্যে ইউনুস একটি রাজনৈতিক দল গঠন করবে এবং নির্বাচিত হয়ে আমেরিকার পছন্দমত একটি 'গণতান্ত্রিক' সরকার গঠন করবে।

গবেষক-লেখক মহিউদ্দীন আহমেদ একটি লেখায় দুজন সেনা কর্মকর্তার বরাত দিয়ে লিখেছেন, যা বিবিসি সাইটে ছাপা হয়েছে।
মুহাম্মদ ইউনূস কেয়ারটেকার সরকার প্রধান হওয়ার প্রস্তাবে রাজী না হওয়ার প্রধান কারণ ছিল এই সরকারের স্বল্প মেয়াদ। (উনি চেয়েছিলেন ৫-১০ বছর মেয়াদ)

এছাড়া ১ -১১র আগে অধ্যাপক ইউনূসকে উদ্ধৃত করে দৈনিক আমার দেশ লিখেছিল, রাজনীতিতে স্বাচ্ছন্দ্যবোধ করার মতো ব্যক্তি আমি নই। কিন্তু পরিস্থিতি যদি বাধ্য করে তাহলে রাজনীতিতে যোগ দিতে আমি দ্বিধা করবো না।

কিন্তু ইউনুস পারেনি, ব্যার্থ হয়ে সব লেজে গোবরে করে ফেলেছিল। প্রচলিত রাজনীতি ও নির্বাচনে ম্যানিপুলেশন ষড়যন্ত্র কারনে সিপিডি প্রথম আলো ও ইউনুসের কঠিনতম শাস্তি হওয়া দরকার ছিল।

১৬ ই জুন, ২০২৩ রাত ১১:৫৪

রাজীব নুর বলেছেন: আপনার মন্তব্যের উত্তর আমার কাছে নেই।
আপনি আওয়ামীলীগের যে কোনো বিষয়ে খুব বেশি দুর্বল। আপনার কাছে- সারা দুনিয়া একদিকে আর আওয়ামীলীগ আরেক দিকে।
এই সামুতে একজনই আপনার মন্তব্যের সুন্দর উত্তর দেন। তার নাম চাঁদগাজী/সোনাগাজী।

৮| ১৬ ই জুন, ২০২৩ রাত ১১:৪৩

চেয়ারম্যান সাব বলেছেন:



মামু যদ্দিন কমেন্ট ব্যান থাকবে।

৯| ১৭ ই জুন, ২০২৩ রাত ১:৩২

শার্দূল ২২ বলেছেন: হাহাহা নুর ভাই বেশি সময় ব্যয় করে ফেলেছে শেখ হাসিনাকে নিয়ে।

শুনেন বর্তমান পৃথিবী তিনটা দেশের হাতে মুঠোয়, আর সেই তিনটা দেশের দুটো দেশ বাংলাদেশে কামলা খাটছে বাংলাদেশ উন্নয়নের ব্যনারে। দেশের তিন কোনায় তিন শক্তিশালী দেশে ।, এই কামলা খাটায় কিন্তু আমেরিকা নাই। আর চির বন্ধু ভারত আজীবন হাসিনার সাথে, ভারত ভিতরে ভিতরে গরুর গোবর খাক আর মানুষের খাক পরাষ্ট্রনীতি তাদের কেয়ামত পর্যন্ত এক। খালেদা জিয়া যদি মাথায় সিদুর শাখা পরেও ভারতে বাধের উপর ঘর বাধে বসে থাকেও তাতে ভারত কখনো ওদের সাপোর্ট দিবেনা। বিএনপি ক্ষমতা থাকলে ভারতের এন্টেনা উঠায় রাখতে হয়। বিএনপি আস্ত পাঠা মদির গদির সামনে বলি দিয়েও বুঝাতে পারবেনা আই হেট পাকিস্তান।

আর দেশে কিছু গাধা আছে তারা বলে আওয়ামিলীগ ক্ষতায় আসলে নাকি বাংলাদেশকে ভারত নিয়ে যাবে। এটা শুনলে আমার খুব হাসি পায়।

একজন খাটি মুসলিম আল্লাহকে বলা উচিৎ যে আমাদের দেশটা ভারতের সাথে এক করে দাও। কারণ। যদি বাংলাদেশ ভারতের সাথে এক হয়ে যায় তাহলে ভারতে মুসলিম সংখ্যা হবে ওয়ান থার্ড। তার মানে ভারতে পার্লামেন্টে প্রতি ৩ টা চেয়ারের একটা হবে মুসলিমের । মানে ৩০০ চেয়ার থাকলে ১০০ চেয়ারে বসবে মুসলিম। সিক ধর্ম হিন্দু ধর্মের ভাই হলেও প্রকৃতির নিয়মে ভাই সব চেয়ে বেশি ভাইকেই কম ভালো বাসে, তাহলে আরো ২০ ভাগ ভোট আসবে ওখান থেকে । কংগ্রেস অনুসারীরা হলো আধুনিক হিন্দু। দরকার হলে মুসলিম হয়ে যাবে তবুও মহাভারতের কল্প কাহীনি মাথায় জায়গা দিবেনা।
ঐদিকে পাকিস্থান হা করে বসে থাকে কখন ভারতের কোমড় ভাঙবে।তাই পুরো ভারত মুসলিম দেশ না হলেও ভারতে সংখ্যা লুগু মুসলিম কথাটা কমে আসবে। সুতরাং ভারত কাধে উঠায় দিলেও তারা কোন দিন বাংলাদেশকে নিবেনা। সুতরাং বিএনপি এখন ভারত ভারত ধোয়া তুলে ধোয়াশা কোরুকনা কেন সেটা আর খাবেনা।

জামা কাপড়ে ইসলামের লোকদের হাল লাফ দেখে অবাক হবেননা।ওটা সরকাররে বানানো একটা কাটা যা বিএনপির পাছায় বিধে ছিলো সেটা সরকার একটু পুশ করবে এবার নির্বাচনে। মাওলানা মওদুদির ৪ ছেলে তারা তার বাবার মৃত্যুতে পাশে ছিলোনা, বরং বাবার কৃতকর্ম নিয়ে ইউটিউবে ওদের বক্তব্য আছে। মওদুদিরা আজীবন এই পৃথিবীতে একটু আলোর ছিটে ফোটা দেখতে দেখতে বিদায় নিবে দুনিয়া থেকে, যার নাম তারা দেয় নুর ।

শেষ কথা- শেখ হাসিনা শেষ পর্যন্ত আছে। আমেরিকা পাকিস্থান নিয়ে একটু বিপদে পড়েছে, তাই বাংলাদেশ নিয়ে এখহন তারা শুধু হু হা করবে ওখান থেকে।

নির্বার্চন যাই হোক দেশের জন্য বর্তমান সরকার আরো ১০ বছর লাগবে।

@হাসান কালবৈশাখী আপনাকে মাঝে মাঝে দেখি কিছ মগজ ছাড়া মানুষকে জিডিপি বুঝাতে যান, আমিতো ভয়ে থাকি তারা যদি আপনাকে হুট করে প্রশ্ন করে বসে জিডিপি একজন কেজি কত করে মার্কেটে চলেছে, আপনি কি উত্তর দিবেন। ? হাহাহাহা


ধন্যবাদ

১৭ ই জুন, ২০২৩ রাত ৮:৪৮

রাজীব নুর বলেছেন: যত যাই বলেন, ভারত আমাদের বন্ধু। সেই ৭১ থেকেই। ইন্দিরা গান্ধী কম করেন নাই আমাদের জন্য।
আপনি যেমন চান শেখ হাসিনা থাকুক, আমিও সেটাই।

জিডিপি বুঝা খুব কঠিন কিছু নয়। ব্লগারদের অজ্ঞ ভাববেন না।

ভালো থাকুন। সুস্থ থাকুন। জয় বাংলা।

১০| ১৭ ই জুন, ২০২৩ রাত ৩:৫১

ইফতেখার ভূইয়া বলেছেন: তাহাজ্জুদ পড়া ভালো, তবে সেটা উপরওয়ালার কাছ থেকে কোন সার্টিফিকেট নয় যে তাকে সরানো যাবে না। স্বয়ং নবী-রাসূলদেরও দুনিয়া ছাড়তে হয়েছে আর এ তো ...। ইস্যু হলো কার যাওয়াটা সম্মানজনকভাবে হয়। আপনাদের নেতাদের যাওয়ার অনুষ্ঠান খুব একটা সুন্দর নয়, অন্তত ইতিহাস সেটাই বলে। ধন্যবাদ।

১৭ ই জুন, ২০২৩ রাত ৮:৫০

রাজীব নুর বলেছেন: সাবেক অনেক নেতা এখন আমেরিকা বসে মাছি মারছেন।
অনেকে লন্ডন সুইজাল্যান্ড ঘুরে বেড়াচ্ছেন।

মূলত তাহাজ্জুদ পড়ে কোনো ফয়দা নেই।

১১| ১৭ ই জুন, ২০২৩ সকাল ৯:০৮

ধুলো মেঘ বলেছেন: @হাসান কালবৈশাখী, জিডিপি জিনিসটা খাইতে কেমন? কই কিনতে পাওয়া যায়? কত করে কেজি? একটু খেয়ে দেখতে চাই।

লেখক, আওয়ামী লীগ কতদিন ক্ষমতায় থাকবে, সেটা বলা যাচ্ছেনা, তবে হাসিনা আজীবন ক্ষমতায় থাকবে - সেই ব্যাপারে সন্দেহের কোন কারণ নেই। খালেদা জিয়া অলমোস্ট ডেড। কিন্তু তার চেয়ে বেশি বয়েস হওয়া সত্ত্বেও হাসিনা যেভাবে চলাফেরা করে, তাতে আরো ৩০/৩৫ বছরে সে যে মরবেনা - সেটা দিব্যি করে বলা যায়।

১৭ ই জুন, ২০২৩ রাত ৮:৫১

রাজীব নুর বলেছেন: বাংলাদেশের ইতিহাসে দেশের জন্য সবচেয়ে বেশি কাজ করেছেন শেখ হাসিনা।

১২| ১৭ ই জুন, ২০২৩ দুপুর ২:১২

এইযেদুনিয়া বলেছেন: শাপলা চত্ত্বর হত্যাকাণ্ড মানে? সেদিন যদি সত্যিই কেউ মারা গিয়ে থাকে তাদের নাম পরিচয় প্রকাশ/প্রচার করা হয় নি কেন?

১৭ ই জুন, ২০২৩ রাত ৮:৫২

রাজীব নুর বলেছেন: প্রকাশ হবে, হয়তো শেখ হাসিনা ক্ষমতা থেকে সরে গেলেই।

১৩| ১৭ ই জুন, ২০২৩ বিকাল ৩:২৫

শূন্য সারমর্ম বলেছেন:


হাসিনা হত্যার ষড়যন্ত্র চলছে বলে মনে করেন?

১৭ ই জুন, ২০২৩ রাত ৮:৫৪

রাজীব নুর বলেছেন: এরকম ষড়যন্ত্র অবশ্যই চলছে।
বহু বার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছে। আল্লাহর রহমতে সফল হতে পারে নাই।
ইনশাল্লাহ পারবেও না।

১৪| ১৭ ই জুন, ২০২৩ বিকাল ৫:২১

সাহাদাত উদরাজী বলেছেন: আমার ধারনা আরো ৫ বছর, এর মধ্যে ছেড়ে দিতে বাধ্য হবে।

১৭ ই জুন, ২০২৩ রাত ৮:৫৫

রাজীব নুর বলেছেন: নো নেভার।

আপনার ধারনা ভুল।

১৫| ১৭ ই জুন, ২০২৩ রাত ৯:২৬

শার্দূল ২২ বলেছেন: নুর ভাই মাফ করবেন আমার খোঁচা দেয়া কথাটার জন্য, আমি মনে প্রাণে বিশ্বাস করি এখানে প্রতিটা ব্লগার আমার থেকে মেধাবী।তবে বাংলাদেশের দল সাপোর্ট অনেকটা ধর্মের মত অন্ধ হয়ে আছে, বাবা আওয়ামিলীগ করে তাই ছেলেও তাই করে। দলের নেতার কার্যক্রম বিচার বিশ্লেষন করে দল সাপোর্ট করে এমন সংখ্যা কম। সবাই জিডিপি বুঝলেও এর চেয়ে সহজ কিছু বিষয় বুঝতে চায়না।

আমি জানি বর্তমান সরকারের দুর্বল দিক গুলো, ইনফ্যাক্ট আমার রিয়েল জীবনে যারা বর্তমান সরকারকে গুন গাইতে গাইটে মুখে ফেনা নিয়ে আসে তাদের কিন্তু আমি আচ্ছা ধোলাই দেই। কিন্তু বর্তমান বিএনপি দলকে যারা ক্ষমতায় আনতে চায় তারা জানেনা এটা এই দেশের জন্য কত বড় আত্মঘাতি হবে। ওদের কে বোঝানো অনেক কঠিন।

সে যাই হোক বিদেশে বসে দেশ নিয়ে বড় কথা বলছি তা কিন্তু নয়। আমি দেশের জন্য কিছু করতে না পারলেও আমার ফ্যামিলি এই দেশের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছে, বাবা ডিফেন্স এ ছিলো । ১৯৭১ এ ১৮ বছরের একজন যুবক তাকে পাকিস্তান সৈনিক অনেক অত্যাচার করেছে। হায়াৎ ছিলো বলে বেঁচে ফিরেছেন কিন্তু বাবাকে না পেয়ে ছোট কাকাকে ধরে নিয়ে যায়, ১৬ বছরের একটা ছেলে। তাকে নিয়ে কোথায় মেরে ফেলে দিয়েছে আজ পর্যন্ত আমরা জানিনা। তাই দেশের বিষয় একটু আবেগি হয়ে যাই, বাবার হাহাকার দেখি এখনো নিজের ভাইয়ের জন্য। আমাদেরও দেশের কষ্টে বুক থেকে বেড়িয়ে আসে হুহু করে হাওয়া অথবা হাহাকার সে যেখানেই থাকি।

ভালো থাকবেন

১৭ ই জুন, ২০২৩ রাত ১১:১৫

রাজীব নুর বলেছেন: আমি একটা বিষয় পরিস্কার করি, আমি রাজনীতি করি না। আমার ১৪ গোষ্ঠির কেউ রাজনীতি করে না। যে-ই ক্ষমতায় আসুক আমার ব্যাক্তিগত কোনো লাভ নেই। আমাকে কেউ এক মাসের বাজার করে দিবে না।

আমি যে দেশে থাকি সে দেশের ভালো হলে আমাদের ভালো হবে, মন্দ হলে আমাদের মন্দ হবে। এজন্য আমি দেশের মঙ্গল চাই। যদি আপনার মতো পরিবার নিয়ে আমেরিকা চলে যেতে পারতাম, তাহলে দেশের রাজনীতি নিয়ে একদম মাথা ঘামাতাম না। আমি আমার বউ বাচ্চা নিয়ে আনন্দময় ও উন্নত জীবন পেতাম।

আমি আপনাকে একজন নিরপেক্ষ মানুষ হিসেবে ভাবতে চাই। যেটা সত্য সেটাই বলবেন। ব্লগার হাসান কালবৈশাখী'র মতো অন্ধ ভাবে সাপোর্ট করে যাবেন না।
যারা প্রবাসী তাদের দেশের জন্য সীমাহীন টান রয়ে অবশ্যই।

১৬| ১৭ ই জুন, ২০২৩ রাত ১০:৪২

জ্যাক স্মিথ বলেছেন: শেখ হাসিনা যতদিন বেঁচে আছে ততদিন।

১৭| ১৮ ই জুন, ২০২৩ রাত ১:১৫

হাসান জামাল গোলাপ বলেছেন: আপনার sataric 'নো নেভার' শুনতে বেশ লাগে, আমার একটা প্রিয় phrase হচ্ছে নো নেভার এভার।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.