নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আচ্ছা ধরুন কেউ আপনাকে আলাদিনের আশ্চর্য প্রদীপ দিলো। ৩টি ইচ্ছে পূরণ করতে পারবেন। কি কি চাইবেন?

০৮ ই জুলাই, ২০২৩ রাত ১০:০৩



আমি চাইবো অলৌকিক ক্ষমতা। একটা চাবুক আর একটা ঘোড়া।
যে চাবুক ও ঘোড়া থাকবে অদৃশ্যমান। কিন্তু আছে। এই সমাজে যারা অন্যায় করবে তাদের দু ঘা করে লাগাবো। অর্থ্যাত আমি ঘোড়ায় করে ঘুরে বেড়াবো। আমার হাতে থাকবে চাবুক। যেখানেই যে অন্যায় করবে তাদের দু ঘা করে লাগাবো। ধরুন, কেউ ফুটপাতে বাইক উঠিয়ে দিয়েছে। দে দু ঘা। কেউ ব্যস্ত রাস্তায় গাড়ি পার্ক করে রেখেছে, লাগাবো দু ঘা। প্রতিদিন ময়লার গাড়ি আসে অথচ কেউ রাস্তায় ময়লা ফেলছে। লাগাবো দু ঘা। মুখের কথায় এই সমাজের মানুষ বদলে যাবে না। তাই চাবুক পিঠে পড়লে লাইনে চলে আসবে। সমস্ত মানুষজন বেলাইনে চলে গেছে। আমাদের এক শিক্ষক বলতেন, 'বাবারা লাইনে থাকিস'। দুষ্টলোকজনকে লাইনে আনার জন্য আমার চাবুক ও ঘোড়া চাই আমার। দুদককে লাগাবো দু ঘা করে। তাঁরা তাদের দায়িত্ব সঠিক ভাবে পালন করছে না। অথচ দেশে নব্য ধনীদের সংখ্যা বেড়েই চলেছে।

যারা রাজনীতিতে নেমে দুর্নীতি করেছে। তাদের শায়েস্তা করবো।
তাদের প্রেস ক্লাবের সামনে এনে ল্যাংটা করে পিঠাবো। অনেক লোক রাজনীতিবিদদের সাথে থেকে সীমহীন টাকা দূর্নীতি করেছে। ক্ষমতার জোরে তাঁরা গ্রামের সহজ সরল লোকদের নামে মামলা দিয়েছে। অন্যের জমি দখল করে নিয়েছে। তাদের লাগাবো দুই ঘা চাবুক। রাস্তাঘাটে বহু অমানুষ মেয়েদের বিরক্ত করে। বাজে কমেন্ট করে। কেউ কেউ ভিড়ের মধ্যে মেয়েদের গায়ে হাত দেয়, তাদের চুলের মুঠি ধরে লাগাবো দু ঘা। মাইর ছাড়া গতি নাই। মুখের কথায় এরা ভালো হবে না। যারা বিয়েতে যৌতুক দাবী করবে, তাদের লাগাবো চার ঘা করে। যারা বিয়ের পর স্ত্রীকে কষ্ট দিবে, যন্ত্রনা দেবে তাদের লাগাবো দুই ঘা করে। ঠিক দুই ঘা না। যতদিন পর্যন্ত তাঁরা ভালো না হবে চাবুকের ট্রিটমেন্ট চলতেই থাকবে। যারা তাবিজ-কবচ, ঝাড়ফুঁক, যাদুটোনা করে মানুষকে বোকা বানাবে তাদের লাগাবো দুই ঘা। যারা অন্যের সম্পত্তি জোর করে দখল করে আছে, তাদের ছাড় নাই।

যারা ধর্ম নিয়ে ব্যবসা করবে তাদের লাগাবো দুই ঘা।
ওয়াজ মাহফিলে যে সমস্ত হুজুর মিথ্যা বলবে, তাদের কপালে শনি আছে। এই সমাজে যারা ক্রিমিনাল তাদের প্রত্যেককে লাগাবো দুই ঘা। যারা কুকুরের লেজ বিশেষজ্ঞ তাদের লাগাবো দু ঘা। যারা সমাজে ক্যাচাল করবে, তাদের লাগাবো দুই ঘা। যারা তাদের দায়িত্ব সঠিক ভাবে পালন করবে না, তাদের লাগাবো দুই ঘা। অর্থ্যাত সমস্ত অন্যায়কারীদের শায়েস্তা করবো। রাশিয়া আর ইউক্রেন এর পুতিন আর জেলেনস্কি সাহেবকে যুদ্ধ না থামানো পর্যন্ত চাবুক চলতেই থাকবে। এই আধুনিক বিশ্বে আমি কোনো যুদ্ধ চাই না। এই সমাজ যারা দুষিত করছে তাদের সারাক্ষণ চাবুকের উপরে রাখবো। ন্যাটো, জাতিসংঘ যদি বাড়াবাড়ি করে, তাহলে চাবুক তো আছেই। কাউকে ছাড় দেওয়া হবে না। এই চাবুক দিয়ে আমি পুরো বিশ্বকে ঠান্ডা করে দেবো। চাবুক দ্বারাই এই পৃথিবীকে আমি স্বর্গে পরিনত করবো। ঘুষখোর পুলিশ ও সমস্ত চাকরীজীবিদের কোনো ছাড় নেই। সামান্য ট্রেড লাইসেন্স করতে গেলেও যারা ঘুষ চায় তাদের লাগাবো দুই ঘা করে।

শেষ হয় নাই, আরো বাকী আছে।
আলাদিনের আশ্চর্য প্রদীপ যখন হাতে পেয়েছি। সেটা কাজে লাগানোই উচিৎ। যারা মানুষকে ঠকাবে। তাদের চাবুক খেতেই হবে। মিথ্যা বলব না। আমার এক চাচা আছেন। কথায় কথায় আলহামদুলিল্লাহ, মাশাল্লাহ বলেন। ব্যবসার নাম দিয়ে তিনি মানুষকে ঠকায়। দরিদ্র অসহায় মানুষ তার দোকানে মেশিন কিনতে এলে নকল মেশিন ধরিয়ে দেয়। কাস্টমারকে বলে, মাত্র নামাজ পড়ে এলাম। মিথ্যা বলব না, আপনাদের ঠকাবো না। এই দেখুন নামাজ পড়তে পড়তে আমার কপালে স্থায়ী দাগ বসে গেছে। তারপর কাস্টমার যখন বিশ্বাস করে, তাকে নকল মেশিন ধরিয়ে দেয়। আল্লাহর ত্রিশ দিন একই ঘটনা। তাই চাচাকে চাবুক লাগাবো। আমার চাচা বলে ছাড় দেব আমি সেরকম মানুষ নই। আমাদের এলাকায় একটা মাংসের দোকান আছে। তাঁরা প্রতিনিয়ত মানুষকে ঠকায়। ঠকিয়েই যাচ্ছে। এদিকে তাঁরা আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে গেছে। তাঁরা মানুষকে ঠকানো বন্ধ না করলে চাবুক চলতেই থাকবে। এই জাতিকে চাবুক ছাড়া লাইনে আনা যাবে না।

টহল পুলিশরা তাদের দায়িত্ব সঠিক ভাবে পালন করে না।
প্রায় দেখি কাজ বাদ দিয়ে তাঁরা কোথাও বসে মোবাইল টিপাটিপি করছে। এদিকে বাসের জানালা দিয়ে মানুষের মোবাইল থাবা দিয়ে নিয়ে যাচ্ছে। দিনেদুপুরে ব্যস্ত রাস্তায় সকলের সামনেই মোবাইল, টাকা, গলার চেইন নিয়ে যাচ্ছে। আর টহল পুলিশ বসে মোবাইল টিপছে। লাগাবো চাবুকের ঘা। ডিউটি কর হারামজাদা। এই জাতিকে চাবুক ছাড়া লাইনে আনা যাবে না ভাই। আমাদের এলাকায় অনেকদিন ধরে একটা গাড়ি দেখছি। বেশ সুন্দর গাড়ী। দেখলেই বুঝা যায় অনেক দামী গাড়ি। কিন্তু গাড়িটা রাস্তায় অনেক লম্বা সময় পর্যন্ত পার্ক করে রাখে। গাড়ীর সামনে কাগজ ঝুলিয়ে রেখেছে পুলিশ। পেছনে লেখা 'বাংলাদেশ পুলিশ'। আমি ড্রাইভারকে বললাম, সরকার তো এবার পুলিশদের বেশ ভালো ও দামী গাড়ি দিয়েছে। ড্রাইভার বলল, এটা সরকারের গাড়ি না। আমার স্যারের ব্যাক্তিগত গাড়ি। আমি বললাম, স্যারের সেলারি কত? ড্রাইভার বলল, পাকনামি বন্ধ করেন। যান ফুটেন, নইলে কপালে খারাবি আছে। আমার আলাদিনের চাবুকটা কই?

মন্তব্য ১৮ টি রেটিং +১/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ০৮ ই জুলাই, ২০২৩ রাত ১০:১৪

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: মাত্র দুঘায়ে কুত্তার লেজ সোজা হবেনা।

০৮ ই জুলাই, ২০২৩ রাত ১০:৫৬

রাজীব নুর বলেছেন: মাওলানা রুমি তার বিশ্ব বিখ্যাত কিতাব মসনবির প্রশংসায় বলেছেন যে 'কুরআনের সমস্ত মগজ আমি রুমি চেটে খেয়ে ফেলেছি, শুধু তার হাড় গুলি রেখে দিয়েছি শরিয়তের অল্প বুদ্ধির আলেম রূপী কুকুরদের জন্য'।

২| ০৮ ই জুলাই, ২০২৩ রাত ১০:৫১

সাড়ে চুয়াত্তর বলেছেন: প্রথম ইচ্ছা - এই রকম প্রদীপ আরেকটা দেয়া হোক।
দ্বিতীয় ইচ্ছা - বাংলাদেশে এই বার সুষ্ঠু নির্বাচন করে দিতে হবে কোন মারামারি, হাঙ্গামা ছাড়া।
তৃতীয় ইচ্ছা - ইউক্রেন যুদ্ধ বন্ধ করে দিতে হবে শান্তিপূর্ণভাবে।

পরের বার যখন আবার আরেকটা প্রদীপ দেয়া হবে তখন আরও অনেক কিছু চাইবো। এখন সেগুলি বলা যাবে না।

০৮ ই জুলাই, ২০২৩ রাত ১০:৫৭

রাজীব নুর বলেছেন: তোমার দু’টো চোখকেই বন্ধ করে দাও
যদি অন্য চোখটি দিয়ে দেখতে চাও।

মাওলানা রুমী।

৩| ০৮ ই জুলাই, ২০২৩ রাত ১১:১৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: দজ্জালের একটা চোখ কানা হবে এবং সেটা আঙ্গুরের মত ফোলা হবে।

আর দজ্জালের কপালে লেখা থাকবে 'কাফির'।

মওলানা রুমি ভালো শায়েরি লিখলেও ধর্মীয় চিন্তা ভাবনায় সমস্যা ছিল। বিপথগামী কিছু সুফি ইসলামের ক্ষতি করেছে। ভালো সুফি ছিলেন ইমাম গাজ্জালি।

'ট্রেজার আইল্যান্ড' পড়েছেন। এই গল্পে একটা এক চোখ কানা জলদস্যু ছিল না। ভালো করে মনে নাই।

০৯ ই জুলাই, ২০২৩ দুপুর ১:৩৮

রাজীব নুর বলেছেন: দাজ্জাল একটা ভূয়া চরিত্র। মিথ্যা বানোয়াট। কাল্পনিক।
আবার ইমাম মাহাদি সম্পর্কে মুসলমানদের ভুল ধারনা রয়েছে। এইসব ভুল যুগ যুগ ধরে চলে আসছে।

রুমি নাস্তিক ছিলেন হয়তো।

ট্রেজার আইল্যান্ড মুভি দেখেছি।

৪| ০৯ ই জুলাই, ২০২৩ রাত ২:১০

ৎৎৎঘূৎৎ বলেছেন: প্রথম ইচ্ছেতেই আমি বাংলাদেশের ঘুষখোরদের নাই করে দিতাম। আচমকা মনে হয় ৪০% জনসংখ্যা কমে যেতো। দ্বিতীয় ইচ্ছেতে নিজের জন্য একটি সুসজ্জিত আইল্যান্ড চাইতাম। তৃতীয়ত,,,,, আমার দুইয়েই শেষ হয়ে গেছে। বাংলাদেশ বিশ্বকাপ জিতলে ভালোই লাগতো। কিন্তু মে দ্যা বেস্ট টিম উইন।

০৯ ই জুলাই, ২০২৩ দুপুর ১:৩৯

রাজীব নুর বলেছেন: ভালো। ভালো ইচ্ছা।

৫| ০৯ ই জুলাই, ২০২৩ রাত ২:৩৪

কামাল১৮ বলেছেন: প্রথম ইচ্ছা তার প্রদীপ ফেরত নিতে বলবো।দ্বিতীয় ইচ্ছা,প্রদীপ দেয়া বন্ধ করো। তৃতীয় ইচ্ছা,তাকে বলবো খেটে খাও।

০৯ ই জুলাই, ২০২৩ দুপুর ১:৪০

রাজীব নুর বলেছেন: হা হা হা---
ওকে ওকে।

৬| ০৯ ই জুলাই, ২০২৩ রাত ২:৩৫

সত্যপথিক শাইয়্যান বলেছেন:




সাড়ে চুয়াত্তর বলেছেন: দজ্জালের একটা চোখ কানা হবে এবং সেটা আঙ্গুরের মত ফোলা হবে।
-----------------------------------------------------------------------
@সাড়ে চুয়াত্তর,

মাওলানা রুমীর উক্তি আপনি বুঝতে পারেন নাই। যেদিন বুঝবেন, সেদিন আপনার কপালে কালো দাগ না থাকলেও আল্লাহর দরবারে আপনি একজন 'আবেদ' হিসেবে গণ্য হবেন।

০৯ ই জুলাই, ২০২৩ দুপুর ১:৪১

রাজীব নুর বলেছেন: রুমী অনেক বড় সাধক।
তার তুলনা হয় না।

৭| ০৯ ই জুলাই, ২০২৩ সকাল ৯:২৩

ধুলো মেঘ বলেছেন: আমার তিনটি ইচ্ছাঃ
- পৃথিবীর ৯০% পুরুষকে নপুংসক করে দেয়া হোক।
- পৃথিবীর জনসংখ্যা কমিয়ে অর্ধেক করে ফেলা হোক।
- যত ধরণের ইলেক্ট্রিক ও ইলেক্ট্রনিক ডিভাইস আছে - তা ধ্বংস করে ফেলা হোক।

০৯ ই জুলাই, ২০২৩ দুপুর ১:৪২

রাজীব নুর বলেছেন: না আমি আপনার সাথে একমত নই।

৮| ০৯ ই জুলাই, ২০২৩ সকাল ১০:২১

নজসু বলেছেন:



আমি ঐ রকম আরও তিনটি প্রদীপ চাইবো। :)

০৯ ই জুলাই, ২০২৩ দুপুর ১:৪৩

রাজীব নুর বলেছেন: লোভ হয়ে যাচ্ছে না?

৯| ০৯ ই জুলাই, ২০২৩ সকাল ১০:২৩

গেঁয়ো ভূত বলেছেন: আশ্চ্যর্য প্রদীপ পেলে দৈত্যকে বলবো আগে আরো অসংখ্য প্রদীপ এনে দিতে কারণ দু একটা প্রদীপ আমার জন্য যথেষ্ট নয়।

০৯ ই জুলাই, ২০২৩ দুপুর ১:৪৩

রাজীব নুর বলেছেন: অতি সন্নাসীতে গাঁজন নষ্ট।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.