নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

নতুন বছরের শুভেচ্ছা ব্লগারস

৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৮:৫৩



হ্যালো ব্লগারস!
কি খবর আপনাদের? আমার খবর ভালো। আমি পরিবার নিয়ে ভালো আছি, সুখে আছি। যাইহোক, একটা বছর শেষ হয়ে গেলো। নতুন আরেকটা বছর শুরু হতে যাচ্ছে। দেখেছেন সময় কত দ্রুত যায়! প্রথমেই আমি নতুন বছরের শুভেচ্ছা জানাতে চাই, সামু ব্লগের প্রান ব্লগার চাঁদগাজী/সোনাগাজীকে। সামুতে উনার লেখার চাহিদা সবচেয়ে বেশি। উনার মতো মন্তব্যও কেউ করতে পারে না। অল্প কথায় উনি অনেকখানি বলে দেন। তার লেখা ও মন্তব্য গুলোতে রসিকতা থাকে। থাকে বুদ্ধির ছাপ। এজন্য উনি পাঠক ধরে রাখতে সক্ষম। সেদিন দেখলাম, সামুর ফেসবুক পেজে একজন লিখেছেন সামুর ২০২৩ সালের সেরা ব্লগার কে? অনেকেই লিখেছেন চাঁদগাজী/সোনাগাজীর নাম। হ্যা ঠিক আছে। কিন্তু আমি বলতে চাই উনি ২০২৩ সালের সেরা ব্লগার নন। উনি অলটাইম সেরা ব্লগার। আশা করি উনি আগামী বছর থেকে শান্তিতে ব্লগিং করতে পারবেন।

একজন পরিচ্ছন্ন ব্লগার হচ্ছেন- শ্যাইয়ান ভাই।
শ্যাইয়ান ভাই সহজ সরল ভালো মানুষ। মানবিক এবং হৃদয়বান। শ্যাইয়ান ভাই ও ভাবীকে নতুন বছরের শুভেচ্ছা জানাই। আপনারা ভালো থাকুন। সুস্থ থাকুন। শুনেছি ভাবীও সামুতে ব্লগিং করেন। ব্লগিং হচ্ছে আধুনিক ও কুসংস্কার মুক্ত মানুষদের জন্য। তারা যত ব্লগে একটিভ হবেন, সামু তত উন্নত হবে। গত বছর শ্যাইয়ান ভাইয়ের সাথে আমি সিলেট গিয়েছিলাম বেড়াতে। সে বিষয়ে খুব শ্রীঘই লিখব। ব্লগার 'কামাল১৮' কে নতুন বছরের শুভেচ্ছা জানাই। কামাল১৮ কিছু লিখেন না। তাকে আমি অনেকবার অনুরোধ করেছি লিখতে। তবুও উনি লিখেন না। আমার ধারনা উনি লেখালেখি করলে চাঁদগাজি/সোনাগাজীর মতো সুনাম কুড়াতে পারতেন। এবং চাঁদগাজীর মতোই জনপ্রিয়তা পেতেন। কামাল১৮ মন্তব্য ভালো করেন। উনি একদম নিরপেক্ষ মন্তব্য করেন। উনার মন্তব্যের কারনে উনাকে ব্যানও করা হয়েছিলো। আশা করি আগামী বছর থেকে উনি লেখালেখি করবেন।

'হাসান কালবৈশাখী' কে নতুন বছরের শুভেচ্ছা জানাই।
আমার বাবা আওয়ামীলীগের অন্ধ ভক্ত। শেখ মুজিব এবং শেখ হাসিনা ছাড়া আব্বা কিছু বুঝে না। আব্বা আওয়ামীলীগের কোনো ভুল খুজে পায় না। আমাদের ব্লগার হাসান কালবৈশাখী কঠিন আওয়ামীলীগার। সামুতে আওয়ামীলীগের এমন ভক্ত আর নেই। ব্লগার 'রূপক বিধৌত সাধু' সহজ সরল একজন ব্লগার। নিরীহ ব্লগার। তাকে নতুন বছরের শুভেচ্ছা জানাই। চাঁদগাজী/সোনাগাজী রূপক বিধৌত সাধু কে স্নেহ করেন। ব্লগার 'ডঃ এম এ আলী'কে নতুন বছরের শুভেচ্ছা জানাই। ডঃ এম এ আলী ঝামেলা বিহীন ব্লগার। উনি কোনোদিন কোনো ক্যাচালে অংশ গ্রহন করেন নাই। অনেক কম লেখেন। বেছে বেছে মন্তব্য করেন। তার কাছ থেকে শেখার আছে অনেক। ব্লগার 'বাকপ্রবাস' কে নতুন বছরের শুভেচ্ছা জানাই। আপনাকে বলতে চাই- আপনি পড়ুন। অনেক পড়ুন। তাহলেই সুন্দর লিখতে পারবেন। শুধু ছড়া আর কবিতায় নিজেকে আবদ্ধ করে রাখবেন না। ব্লগার 'মহাজাগতিক চিন্তা' এবং খায়রুল আহছান এবং শেরজা তপনকে কে নতুন বছরের শুভেচ্ছা জানাই।

ব্লগার 'সাড়ে চুয়াত্তর'কে নতুন বছরের শুভেচ্ছা।
তার লেখা পড়লে বুঝা যায়, উনি জ্ঞানী মানুষ। বাস্তব বুদ্ধি তার অনেক। উনি ভালো লিখেন এবং মন্তব্য করেন। ব্লগার 'বিজন রয়'কে নতুন বছরের শুভেচ্ছা। একসময় উনি আমাকে রাস্তায় প্রায়ই দেখতেন। কখনও ডাক দেন নাই। এজন্য তার সাথে আমার কখনও দেখাসাক্ষাৎ হয় নাই। বিজন রয় ভাইকে নতুন বছরের শুভেচ্ছা জানাই। ব্লগার শাহ আজিজ ভাইকে নতুন বছরের শুভেচ্ছা জানাই। উনি আজাইরা কোনো পোষ্ট দেন না। দেশ বিশ্বের অনেক খবরই আমি তার পোষ্ট গুলো থেকে জানতে পারি। ব্লগার 'প্রামানিক' সুন্দর ছড়া লিখেন। তার ছড়া আমার কাছে ভালো লাগে। তাকে নতুন বছরের শুভেচ্ছা জানাই। ব্লগার মোহাম্মদ সাজ্জাদ হোসেন একজন সরল সোজা মানুষ। তবে উনি বুদ্ধিমান মানুষ। বুদ্ধিমান মানুষদের আমার ভালো লাগে। মোহাম্মদ সাজ্জাদ হোসেন কে নতুন বছরের শুভেচ্ছা। আশা করি আগামী বছর উনি পুরোপুরি সুস্থ হয়ে যাবেন। এবং আগামী বছর সাজ্জাদ ভাইকে নিয়ে আমাদের গ্রামের বাড়ি নিয়ে যাবো। ব্লগার 'ঠাকুর মাহমুদ'কে নতুন বছরের শুভেচ্ছা। আশা করি আগামী বছর থেকে উনি ব্লগে নিয়মিত হবেন।

ব্লগার 'নাহল তরকারি'কে নতুন বছরের শুভেচ্ছা।
ইদানিং নাহল ভালো লিখছেন। ব্লগার 'সোনাবীজ; অথবা ধুলোবালিছাই'কে নতুন বছরের শুভেচ্ছা জানাই। ব্লগার 'জিএম হারুন -অর -রশিদ'কে নতুন বছরের শুভেচ্ছা জানাই। উনার কবিতার মুগ্ধ পাঠক আমি। উনি ব্লগারদের মতো প্যানপ্যানানি এবং পুতু পুতু টাইপ কবিতা লিখেন না। কবিতার সাথে অশালীন ছবিও ব্যবহার করেন না। কবিতায় বাজে শব্দ ব্যবহার করেন না। উনার কবিতায় একটা গল্প থাকে। প্রেম ও ভালোবাসা থাকে। উনার কবিতায় বেচে থাকার উপাদান থাকে। ভরসা থাকে। দুঃখ থাকে। থাকে আনন্দ। ব্লগার 'ঋণাত্মক শূণ্য'কে নতুন বছরের শুভেচ্ছা জানাই। ব্লগার 'জুন' এবং ব্লগার 'শায়মা'কে নতুন বছরের শুভেচ্ছা জানাই। তাদের সম্পর্কে বলার কিছু নাই। উনারা অভিজ্ঞ মানুষ। ব্লগার 'কালো যাদুকর'কে নতুন বছরের শুভেচ্ছা জানাই। ব্লগার 'এমএলজি'কে নতুন বছরের শুভেচ্ছা জানাই। উনার সমস্যা হলো উনি অন্যদের পোষ্ট পড়েন না। মন্তব্যও করেন না। ইহা দুঃখজনক। ব্লগার 'মরুভূমির জলদস্যু'কে নতুন বছরের শুভেচ্ছা।

ব্লগার 'নান্দনিক নন্দিনী'কে নতুন বছরের শুভেচ্ছা জানাই।
ব্লগার 'মোহাম্মদ গোফরান' ভাইকে নতুন বছরের শুভেচ্ছা জানাই। উনি ভালো লোক। উনি রাজাকার ও কাঠ মোল্লাদের দুই চক্ষে দেখতে পারেন না। দুষ্ট লোকদের উনি মুখের উপর সত্য কথা বলে ফেলেন। গোফরান ভাই হচ্ছে আমাদের আপনা লোক। ব্লগার 'ইসিয়াক'কে নতুন বছরের শুভেচ্ছা। কিন্তু ইসিয়াক, ভুল পথে আছে। আশা করি নতুন বছরে সে সঠিক পথে আসিবে। ব্লগার 'ইফতেখার ভূইয়া'কে নতুন বছরের শুভেচ্ছা জানাই। উনি একজন মানবিক ও ক্যাচাল মুক্ত ব্লগার। সবচেয়ে বড় কথা উনি সামুর অনেক পুরাতন ব্লগার। তার মতো পুরাতন ব্লগারের সংখ্যা সামুতে অনেক কম। ব্লগার 'মোগল সম্রাট'কে নতুন বছরের শুভেচ্ছা জানাই। ব্লগার 'হাসান রাজু'কে নতুন বছরের শুভেচ্ছা জানাই। ব্লগার 'সোহানী'কে নতুন বছরের শুভেচ্ছা জানাই। আমার বন্ধু ব্লগার 'আলমগীর সরকার লিটন'কে নতুন বছরের শুভেচ্ছা জানাই। চলতি বছরে অল্প কিছু দিনের ব্যবধানে লিটন ভাইয়ের মা ও বাবা মারা গেলেন।

'ব্লগটিম' কে নতুন বছরের শুভেচ্ছা জানাই।
'জাদিদ' ভাইকে নতুন বছরের শুভেচ্ছা জানাই। আশা করবো আগামী বছর জাদিদ ভাই আমকে এবং আমার ওস্তাদ চাঁদগাজী/সোনাগাজীকে সকল প্রকার ব্যান থেকে মুক্ত রাখবেন। আমাদের আনন্দ নিয়ে ব্লগিং করতে দিবেন। প্লীজ। এজন্য অগ্রীম ধন্যবাদ। সামুতে অনেক ব্লগার আছেন। সবাইকে নতুন বছরের গন শুভেচ্ছা আমি জানাতে চাই না। তবুও লেখা লম্বা হয়ে যাচ্ছে বলে, সকলের নাম লেখা সম্ভব হলো না। কিন্তু সকলের জন্যই রইলো নতুন বছরের শুভেচ্ছা ও ভালোবাসা। সবাই লিখুন, পড়ুন এবং মন্তব্য করুন। সামুকে সমৃদ্ধ করুন। হাতেগোনা কয়েজন অপব্লগার ও ক্রিমিনাল ব্লগার সামুতে আছে, তাদের আমি নতুন বছরের শুভেচ্ছা জানাবো না। নো নেভার। আমি মন্দ ব্লগারদের সাথে থাকতে চাই না। নতুন বছর থেকে সামু হোক অপব্লগার ও ক্রিমিনাল ব্লগার মুক্ত।

মন্তব্য ৪৩ টি রেটিং +৪/-০

মন্তব্য (৪৩) মন্তব্য লিখুন

১| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:০৭

রূপক বিধৌত সাধু বলেছেন: নববর্ষের শুভেচ্ছা আপনাকেও।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:৩১

রাজীব নুর বলেছেন: শুকরিয়া।
ভালো থাকুন।

২| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:০৭

মরুভূমির জলদস্যু বলেছেন:
- আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা।

- বি.দ্র. : আমি যদি আপনার অপব্লগার বা ক্রিমিনাল ব্লগারদের তালিকায় থাকি তাহলেও এই শুভেচ্ছা বার্তা বলবৎ থাকবে।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:৩২

রাজীব নুর বলেছেন: আপনি অপব্লগার বা ক্রিমিনাল ব্লগারদের তালিকায় নেই।

৩| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:১৩

জুন বলেছেন: আপনার পরিবার সহ সবাইকে নববর্ষের শুভেচ্ছা।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:৩২

রাজীব নুর বলেছেন: অনেক ধন্যবাদ। ভালো থাকুন। সুস্থ থাকুন।

৪| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:১৩

মোহাম্মদ গোফরান বলেছেন: পোস্টে যাদের নাম আছে ও যাদের নেই সবাইকে 'হ্যাপি নিউ ইয়ার ' ২০২৪।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:৩৩

রাজীব নুর বলেছেন: ওকে।

৫| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:১৪

মোগল সম্রাট বলেছেন:


প্রিয় রা-নু ভাই, পোস্টে আমার নামও আছে দেইখ্যা বিরাট ভালো লাগজে।

হ্যাপি নিউ ইয়ার-২০২৪।

"জামাল কদু" গানের মতো দুইহাজার চব্বিশ সালে আপনার কোন একটা কাজের জন্য দেশব্যাপী ভাইরাল হবে আশাকরি। :) ;)


৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:৩৫

রাজীব নুর বলেছেন: হা হা হা---

ওকে ওকে।

৬| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:১৯

ইসিয়াক বলেছেন: আমি আবার কি করলাম? :( যাহোক শুভেচ্ছা।ভালো থাকুন। লিখতে থাকুন। আনন্দে থাকুন।

বাচ্চাদের জন্য ও শুভকামনা রইলো।
সবাইকে ভালো থাকুন।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:৩৭

রাজীব নুর বলেছেন: সর্বদা নিজের বিবেক জাগ্রত রাখুন। তাহলেই অনেক সমস্যার সমাধান হয়ে যাবে।

৭| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:৫০

খায়রুল আহসান বলেছেন: আপনাকেও নববর্ষের শুভেচ্ছা জানাই। নতুন বছর জুড়ে ভালো থাকুন; সপরিবারে, সুস্বাস্থ্যে।

৮| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:৫৬

কামাল১৮ বলেছেন: সোনা গাজী সমসাময়িক বিষয় নিয়ে বেশ ছোট করে লিখেন আবং যথাসম্ভব খুব দ্রুত মন্তব্যের উত্তর দেন।পাঠক ধরে রাখা এবং বেশি মন্তব্য পাওয়া এটা প্রধান কারণ।নব বর্ষের সুভেছা।

৯| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১০:০২

শাহ আজিজ বলেছেন: তোমাকে সহ গোঁটা পরিবারকে নতুন বছরের শুভেচ্ছা ।

১০| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১০:৩৫

রিয়াদ( শেষ রাতের আঁধার ) বলেছেন: সবাইকে নতুন বছরের শুভেচ্ছা। আপনাকেও শুভেচ্ছা।

১১| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১১:০৯

আহমেদ জী এস বলেছেন: রাজীব নুর ,




আপনাকে সহ ব্লগের সবাইকেও ইংরেজী নববর্ষের শুভেচ্ছা।

১২| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১১:০৯

জনারণ্যে একজন বলেছেন: ইয়ে, মানে, বলছিলুম কি, এই নতুন বছরে আপনি একটা কাজ করতে পারেন।

কানে ধরে দশবার ওঠবস করে প্রতিজ্ঞা করতে পারেন যে আর কখনো অন্যের লেখা বা মন্তব্য চুরি করে নিজের নামে চালিয়ে দেবেন না। ক্ষেত্র বা পরিস্থিতি বিশেষে এই সংখ্যা বাড়ানো যেতে পারে।

জাস্ট এ সাজেশন, মাইন্ড খাইয়া খাওয়া-দাওয়া বন্ধ করে দিয়েন না আবার।

০১ লা জানুয়ারি, ২০২৪ সকাল ১১:০১

রাজীব নুর বলেছেন: ছাগল কোথাকার।

১৩| ৩১ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১২:১৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


বছরের পুরো একটি দিন এখনো বাকি আছে
একদিন পরে না শুভেচ্ছা দিবেন ।
আগেভাগে দিয়ে ফেললে কেমন হয়।

১৪| ৩১ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১২:৪৯

আঁধারের যুবরাজ বলেছেন: ব্লগের সবাইকে নববর্ষের শুভেচ্ছা।

১৫| ৩১ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১২:৫৩

চাটুকারিতা করুন। মেরুদণ্ডহীনতায় থাকুন। বলেছেন: জনারণ্যের সাথে আমিও আরেক্ষান যোগ কত্তাম চাই।

ইয়ে মানে চাটাচাটি থুক্কু চাটুকারিতা কম করার পোরতিজ্ঞা নিলে কি আন্নের ব্যামো ট্যামো বাড়ি যাইবো নি কোনো?

এত চাটুকারিতা কল্লে তো উস্তাদের ছাল বাক্লা দ্রুত উডি যাইবো।

০১ লা জানুয়ারি, ২০২৪ সকাল ১১:০২

রাজীব নুর বলেছেন: নমর্দমার কীট ব্লগে এলো কিভাবে?
এদের ব্লগে এন্টি দেয় কে?

১৬| ৩১ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১:০২

কালো যাদুকর বলেছেন: আপনাকেও অনেক অভিনন্দন ও শুভেচ্ছা নতুন বছরের। কেউই অপব্লগার না, এরপরেও কারো উপর রাগ থাকলেও, আসুন সব ভুলে নতুন একটি বছর শুরু করা যাক।

১৭| ৩১ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:১০

শেরজা তপন বলেছেন: ইংরেজী নববর্ষের অগ্রীম শুভেচ্ছা। ভাল থাকুন নিরন্তর।

১৮| ৩১ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: ১৫ নং মন্তব্যে জঠিল হইছে।

১৯| ৩১ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:৩৮

আলমগীর সরকার লিটন বলেছেন: ইংরেজী নববর্ষের প্রাণঢালা ফানুষ উড়ানোর শুভেচ্ছা জানাই
কবি রাজীব দা অনেক দিন বেঁচে থাকেন----------

২০| ৩১ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ১০:২১

নাহল তরকারি বলেছেন: ধন্যবাদ ভাই।

২১| ৩১ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:০৯

চাটুকারিতা করুন। মেরুদণ্ডহীনতায় থাকুন। বলেছেন: মোহাম্মদ গোফরান বলেছেন: ১৫ নং মন্তব্যে জঠিল হইছে।

~~ হা হা । ঘুম ভাংগা শহরে এক চালা টিনের ঘরে বসে আন্নের পেরডিকশন ভু হয়েচে।

২২| ৩১ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:১০

চাটুকারিতা করুন। মেরুদণ্ডহীনতায় থাকুন। বলেছেন: * ভু = ভুল

২৩| ০১ লা জানুয়ারি, ২০২৪ সকাল ১১:০৫

চাটুকারিতা করুন। মেরুদণ্ডহীনতায় থাকুন। বলেছেন: নর্দমার কীট গু খেয়ে এসে এখন মন্তব্যের উত্তর দিচ্ছে

০১ লা জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:৫৫

রাজীব নুর বলেছেন: ছাগল কোথাকার।

২৪| ০১ লা জানুয়ারি, ২০২৪ বিকাল ৪:২৫

চাটুকারিতা করুন। মেরুদণ্ডহীনতায় থাকুন। বলেছেন: রানু, তোমার বাবা তো মরার আগে আক্ষেপ করে গিয়েছিল তুমি কেন বেহায়া বেলাজ চাটুকার হলা।

২৫| ০১ লা জানুয়ারি, ২০২৪ বিকাল ৪:২৬

চাটুকারিতা করুন। মেরুদণ্ডহীনতায় থাকুন। বলেছেন: রানু, তোমার বাবা তো মরার আগে আক্ষেপ করে গিয়েছিল তুমি কেন বেহায়া বেলাজ চাটুকার হলা। তুমি তো রেগুলার পোস্ট দিয়ে তারপর নর্দমায় মুখ ভরিয়ে এসে মন্তব্য করো।

০১ লা জানুয়ারি, ২০২৪ বিকাল ৫:০৩

রাজীব নুর বলেছেন: এডমিন কেন এরকম নোংরা একটা নিক কে মন্তব্য করার সুযোগ দিলো ভেবে পাই না।
অত্যন্ত দুঃখজনক।

২৬| ০১ লা জানুয়ারি, ২০২৪ বিকাল ৫:০৭

চাটুকারিতা করুন। মেরুদণ্ডহীনতায় থাকুন। বলেছেন: তুমি আগে গালাগালি শুরু করছ স্ক্রীন শট নিয়া রাখছি । কেমন বেহায়া তুমি তূয়ার দুষ দেখ না? তোমার স্বর্গীয় পিতা নিশ্চয়ই দুঃখ পাচ্ছেন।

০১ লা জানুয়ারি, ২০২৪ বিকাল ৫:১১

রাজীব নুর বলেছেন: গালি আমি দেইনি। কিন্তু এখন মনে হচ্ছে তোমাকে গালি দিতে হবে। কারন ভালো কথায় তুমি মানুষ হবে না।

২৭| ০১ লা জানুয়ারি, ২০২৪ বিকাল ৫:৩৭

চাটুকারিতা করুন। মেরুদণ্ডহীনতায় থাকুন। বলেছেন: স্ক্রীন শট আছে শুনে তুমি ভদ্র ভাষায় কথা বলছ । তুমাকে ধইন্যবাদ

২৮| ০২ রা জানুয়ারি, ২০২৪ সকাল ৯:৪৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


নববর্ষ পালন করা হারাম।
ইহুদী নাসারাদের যে কোন কিছু পালন করাই হারাম।
ইহুদীরা একটি রোজা রাখলে মমিন মুছলমানদের রাখতে হবে ২টি।
কোন ভাবেই ইহুদী নাছারাদের অনুসরণ করা যাবে না।
ইহা বেদাত।

২৯| ০২ রা জানুয়ারি, ২০২৪ বিকাল ৪:৫৯

জাহিদ অনিক বলেছেন: নতুন বছরের শুভেচ্ছা রাজীব ভাই!

৩০| ০৪ ঠা জানুয়ারি, ২০২৪ সকাল ১০:৪২

কাজী ফাতেমা ছবি বলেছেন: কীসের ব্লগার হইছে । শুধু তেলাবাজি আর তেলবাজি হুহ

৩১| ০৪ ঠা জানুয়ারি, ২০২৪ সকাল ১০:৪৩

কাজী ফাতেমা ছবি বলেছেন: সূর্যের নিজের কোনো আলো নাই আর রাজীব আপনার কোনো আলো নাই

৩২| ০৮ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ২:৫১

চাটুকারিতা করুন। মেরুদণ্ডহীনতায় থাকুন। বলেছেন: কাজী ফাতেমা ছবি বলেছেন: কীসের ব্লগার হইছে । শুধু তেলাবাজি আর তেলবাজি হুহ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.