নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

অন্যায় অত্যাচার ও অনিয়মের দেশ, শেখ হাসিনার বাংলাদেশ

২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৪:৪০



'অন্যায় অত্যাচার ও অনিয়মের দেশ, শেখ হাসিনার বাংলাদেশ'।
হাহাকার ভরা কথাটা আমার নয়, একজন পথচারীর। পথচারীর দুই হাত ভরতি বাজার। কিন্ত সে ফুটপাত দিয়ে হাটতে পারছে না। মানুষের ভীড় এবং ফুটপাতে প্রচুর দোকানপাট। রাগে দুঃখে পথচারী দুই মেয়র কে কুৎসিত গালি দিয়ে বলল, দুই মেয়র করে কি? সামান্য ফুটপাত আজও দখল মুক্ত করতে পারলো না? আমি বললাম, আরেহ ভাই মানিয়ে নিতে হবে। সমস্যা তো আপনার একার হচ্ছে না, সকলের হচ্ছে। ফুটপাতের দোকান থেকে তো আর মেয়র সাহেব কেনাকাটা করেন না। আপনারাই করেন। ফুটপাতে দোকানদারি করে অসংখ্য মানুষের সংসার চলে। সব কিছু নেগেটিভ ভাবে নিবেন না।

প্রতিদিনের মতো মগবাজার মোড়ে গজব জ্যাম।
একটা এম্বুলেন্স সামনে যেতে পারছে না, পেছনেও যেতে পারছে না। বিকট শব্দে সমানে হুইসেল বাজিয়ে যাচ্ছে। সেই সাথে যুক্ত হয়েছে অন্যান্য বাস, গাড়ি আর বাইকের হর্নের শব্দ। এদিকে এম্বুলেন্সের ভেতরে রোগী। এম্বুলেন্স থেকে রোগীর আত্মীয় নেমে রাস্তায় হাহাকার ভরা কন্ঠে গালাগালি করছেন দেশের এমপি মন্ত্রীদের। লোকটা খুব কাদছে। মনে হচ্ছে এই মুহুর্তে সে দুনিয়ার সবচেয়ে অসহায় মানুষ। আমি বললাম, চাচা শুধু শুধু কেন গালাগালি করছেন? লোকটা বলল, আমার ছেলেকে হাসপাতালে নেওয়া দরকার। আজ যদি এম্বুলেন্সে শেখ হাসিনার ছেলে থাকতো। তাহলে শেখ হাসিনাও এরকম গালাগালি করতো। লোকটা বলল, এই দেশে জম্ম নেওয়াটাই কি আমাদের পাপ? আল্লাহ, আল্লাহ গো! সহসা এই জ্যাম ছাড়বে না। আমি মনে কনে বললাম, আল্লাহ ছেলেটা যেন বেচে যায়।

এক মুরুব্বীকে দেখলাম, চারপাশের পরিবেশ দেখে-
ফুটপাতে দাড়িয়ে দেশের নিয়ম কানুনকে গালি দিচ্ছে। রাস্তার ধারে একটা গাড়ির গ্যারেজ। গ্যারেজে গাড়ি রাখার জায়গা নেই। তাই ফুটপাতের উপর গাড়ি উঠিয়ে গাড়ির কাজ চলছে। লোকটা যে রাস্তা দিয়ে যাবে সেই উপায়ও নেই। রাস্তায় গাড়ি, বাস, বাইক আর রিকশার গিট্রু লেগে গেছে। চারিদকে বিকট হর্ন বেজেই চলছে। কারো ধের্য্য সহ্য নেই। মুরুব্বী রেগে গিয়ে সমানে গালিগালাজ করছে। আমি বললাম, চাচা ধরে নেন, গাড়িটা আপনার। তাহলে কি আপনি এরকম গালি দিতেন? শান্ত হোন। একটু মানিয়ে নিন চাচা। দরিদ্র দেশ, মানুষ বেশি। একটু সমস্যা তো হবেই। মানিয়ে নিন চাচা। চাচা বলল, শালা তুই আওয়ামীলীগের দালাল। তোরাই দেশটারে খাইলি। আমি বললাম, চাচাজ্বী আমি তো রাজনীতির মধ্যে নাই।

আমাদের দেশের মানুষ গুলো ঘর থেকে বাইরে বের হলেই কেমন অমানুষ হয়ে যায়।
বিবেক, মনুষ্যত্ব কিছুই থাকে না। কাওরানবাজারে একলোক বলছেন, হাসিনা শুধু তার বাপের স্বপ্ন পূরণ করতে ব্যস্ত। কিন্তু দেশ নিয়ে আমার বাপেরও তো কত স্বপ্ন ছিলো, সেসব স্বপ্ন পূরণ কে করবে? আমার বাবা যুদ্ধ করেছেন। দেশ নিয়ে তার কত শত স্বপ্ন ছিলো! আমি বললাম, শেখ হাসিনা দিনরাত দেশের জন্য কাজ করছেন। পদ্মাসেতু, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে এসব কি আপনার চোখে পড়ে না? লোকটা গরম চোখে আমার দিকে তাকালো। লোকটা বলল, তুই ছাত্রলীগ করিস। শোন, দেশটা তোরাই খাইলি, হারামজাদার দল। পা চাটার দল। ঈশ্বর তোদের ক্ষমা করবে না।

ট্রাফিক রিকশার চাকার হাওয়া ছেড়ে দিয়ে ভাবে-
অনেক বড় কাজ করে ফেলেছি। এবার জ্যাম না ছুটলে আমার আর কিছু করার নাই। বাসের ভিতরে লোকজন অকথ্য ভাষায় মন্ত্রী, এমপি, সরকারি আমলা এবং দুই মেয়েরকে সমানে গালাগালি দিচ্ছে। বলছে, এই দেশে কোনো কিছুতে শান্তি নাই। সব কিছুতেই গজব অবস্থা। আমি বললাম, যাদেরকে গালি দিচ্ছেন তারা তো শুনছে না। তারা তো দেশের জন্য কাজ করছেন। আপ্রাণ চেস্টা করছেন ভালো কিছু করতে। গালাগালি দিলে লাভটা কি? রোজা রমজান মাসে কি কেউ গালাগালি করে? একজন যাত্রী বলল, কেউ এই দালালকে বাস থেকে নামিয়ে দে। আমি ক্যাচালে না গিয়ে বাস থেকে নেমে গেলাম। উত্তেজিত জনতা রেগে গেলে ভয়ংকর হয়ে যায়। আমাদের দেশের মানুষ নিজের দোষ ত্রুটি দেখে না। এবং কুৎসিত সব গালি দিতে খুব পছন্দ করে।

মন্তব্য ২৫ টি রেটিং +২/-০

মন্তব্য (২৫) মন্তব্য লিখুন

১| ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:১৩

ইফতেখার ভূইয়া বলেছেন: এদেশে ফুটপাত বলতে কিছু আদৌও আছে বলে আমার জানা ছিলো না। ফুটপাত দখল করা সবকিছু পরিষ্কার করে গার্বেজে ফেলা উচিত। অনিয়মকে নিয়ম মনে করে সবকিছু সহ্য করা এই দেশের মানুষেদেরই মানায়। এই দেশে নিয়ম আছে কিন্তু কেউ মানে না। দেশের সর্বোচ্চ পর্যায়ের লোকজনদের কথা শুনলেও মনে হয় এরা ভদ্র কোন পরিবার থেকে আসে নি। যারা কুৎসিত গালি দিচ্ছেন, তারা হয়তো খুশিতে হাসতে হাসতে গালি দিচ্ছেন না, কারণ অবশ্যই আছে। ধন্যবাদ।

২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:২১

রাজীব নুর বলেছেন: সঠিক মন্তব্য করেছেন।

২| ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:২১

এস.এম.সাগর বলেছেন: ভাই বর্তমান সরকার ১৫ বছর ধরে ক্ষমতায়, কেন সকল স্থানে সমতা আনতে পারলোনা? জনগন অবশ্যই গালি দিবে? কেন বৈশম্য দূর করতে পারলোনা? এত এত ফ্লাইওভার, এক্সপ্রেসওয়ে, তারপরেও কেন জানজট কমেনা? মানুষকি এমনিতেই গালি দেয়? বর্তমান সরকার যেটা ভাল করতে পেরেছে সটা হলো লক্ষ লক্ষ মামলা, কোটি কোটি মানুষ আসামি, বিরুদ্ধে কথা বল্লে গুম, ক্রস ফায়ার আরো অনেক কিছু।

২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৪০

রাজীব নুর বলেছেন: আপনার মন্তব্য গুরুত্বপূর্ন।

৩| ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৪৬

ইফতেখার ভূইয়া বলেছেন: জনগণকে শোষণ করা, দমিয়ে রাখার চেষ্টা আগেও হয়েছে কিন্তু পরিণতি কখনোই ভালো হয় নি। ইতিহাসের ছাত্র হিসেবে আমার বার বারই ফ্রেঞ্চ রেভ্যুলুশনের কথা মনে পড়ে। সাধারণ মানুষ চুপ করে থাকলেও খুব বেশীদিন থাকবে না। ওদের পেটে লাথি লাগলে সব দেশেই পরিবর্তন আসে, আসতে বাধ্য।

২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৪৮

রাজীব নুর বলেছেন: আমাদের দেশের মানুষের মধ্যে কোনো নীতি নেই। সততা নেই। তাই সরকার নিশ্চিন্ত।
ভারতের লোকজন যে কোনো অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার।

৪| ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৬:১৭

সোনাগাজী বলেছেন:




শেখ হাসিনা ও বেগম জিয়ার াঝেদুরত্ব কমে গেছে।

২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৬:৫৪

রাজীব নুর বলেছেন: ওয়েলকাল গ্রেট চাঁদগাজী/সোনাগাজী।
আপনাকে মিস করেছি।

৫| ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৬:৪০

ঢাবিয়ান বলেছেন: পেপারে দেখলাম লন্ডনের রাস্তায় আর কয়দিন পর উড়ন্ত ট্যক্সি নামবে । এই জিনিষ দেশে আসলে যদি জ্যামটা একটু কমে !

৩১ শে মার্চ, ২০২৪ সকাল ১১:২৮

রাজীব নুর বলেছেন: গজবের দেশে কোনো কিছু করেই উপকার পাওয়া যাবে না।

৬| ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৬:৫৯

মোহাম্মদ গোফরান বলেছেন: কিন্তু শেখ হাসিনা না থাকলে যে জঙ্গিরা বাংলাদেশকে বাংলাস্থান বানাবে।

৩১ শে মার্চ, ২০২৪ সকাল ১১:২৯

রাজীব নুর বলেছেন: তাও ঠিক।

৭| ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:৪১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


গন্ডায় গন্ডায় আন্ডা বাচ্চা পয়দা করিয়া দেশকে দিয়াছে ভরাইয়া ।
এখন তো আর সুবিধা প্রত্যাশা করার সুযোগ নেই।

৩১ শে মার্চ, ২০২৪ সকাল ১১:২৯

রাজীব নুর বলেছেন: হুম।

৮| ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:৪৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



আবার ও বিনিমূল্যে মায়া বড়ি বিতরণ করা হোক।
ছেলেদের পুরুষাঙ্গের জন্য দেয়া হোক রাজা।

৯| ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৯:৫৪

ফিনিক্স পাখির জীবন বলেছেন: বঙ্গবন্ধু সম্ভবত বলেছিলেন, "স্বাধীন দেশে সবাই পায় সোনার খনি, আমি পেয়েছি চোরের খনি।"

খনি তো আর বদলায়নি।
খনির প্রোডাক্ট শোধনের দায়িত্ব যে সরকারগুলোর, তারা যথাযথ শোধনাগার এবং শোধনকারী ও তৈরী করে নিয়োগ দেয়নি। ন্যূনতম চেষ্টাও করেনি।
শিক্ষাব্যবস্থা বলে কিছু নাই।
আইনের শাসন ও ন্যায় বিচার বলে কিছু নাই।
অতএব, খনির অপরিশোধিত 'মাল'ই ভরসা।

বরং এই জাতি সম্পর্কে এই কঠিন সত্য যিনি দেরিতে হলেও অনুধাবন করেছিলেন, সেই জাতির জনককে সেই জাতির লোকেরাই হত্যা করল!
কিভাবে এসব বদলাবে?
কোনদিনই বদলাবেনা। ১০০% গ্যারান্টি। আগামী ১০০ বছরেও এই জাতির অবস্থার কোন পরিবর্তন হবেনা।

১০| ২৯ শে মার্চ, ২০২৪ রাত ১২:১৭

শূন্য সারমর্ম বলেছেন:

গজব রাজধানীর গজব মানুষজন।

১১| ২৯ শে মার্চ, ২০২৪ রাত ২:১২

সাইবার সোহেল বলেছেন: যেহেতু স্বাধীন দেশ, তাই সবাই স্বাধীন, যে যার ইচ্ছা মতো চলে... আর জঘন্য পরিস্থিতি অচিরেই আসন্ন.... /:)

১২| ২৯ শে মার্চ, ২০২৪ রাত ২:৩৪

কামাল১৮ বলেছেন: ৭২ সাল থেকে আজ পর্যন্ত কার শাসন আমলে অন্যায় অত্যাচার ছিলো না।তুলনা মুলক এরশাদের সময় একটু কম ছিলো।বিএনপির সময় আওয়ামীরা ছিলো দৌড়ের উপর।এরশাদ একটা কাজ খুব খারাপ করেছিলো।ইলেকশনে বিরোধিরা পাশ করেছিলো,মিডিয়া ক্যু করে ফল পাল্টে দেয়।

১৩| ২৯ শে মার্চ, ২০২৪ রাত ২:৪০

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: কঠিন সময় পাড় করছে বাংলাদেশ পদে পদে দের বিরোধী চক্র ফাদ পেতে রেখেছে...

১৪| ২৯ শে মার্চ, ২০২৪ রাত ১১:২৮

এম ডি মুসা বলেছেন: বঙ্গবন্ধু ছাড়া কোন সরকারের প্রতি আমার আস্থা নেই, আমি বহু শুনেছি ও দেখছি এই দেশের সরকার ক্ষমতায় আসলে ন্যায় নীতি ভুলে গেছে। বঙ্গবন্ধু ক্ষমতায় আসার পর তিনি দুর্নীতি এবং জালিয়াতি বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন

১৫| ৩০ শে মার্চ, ২০২৪ ভোর ৫:৪৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

*আর সত্যি কথা বলবেন না আবুল কালাম আজাদ*

নাটোর-১ (লালপুর) আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ নির্বাচনে খরচ করা এক কোটি ২৬ লাখ টাকা তোলার ঘোষণা দিয়ে এখন তোপের মুখে। সংবিধান ও আইন লঙ্ঘনের অভিযোগে তার শাস্তি দাবি করছেন অনেকে।

এ প্রসঙ্গে সংসদ সদস্য আবুল কালাম আজাদ ডয়চে ভেলেকে বলেন, "আমি যে কথা বলেছি তা সত্য এবং সরল বিশ্বাসে বলেছি। তবে এখন মনে হচ্ছে সব সত্য কথা এভাবে বলতে নাই। ভবিষ্যতে এভাবে সত্য কথা বলবো না।”

- ইত্তেফাক অনলাইন ও ড্য়চেভেলে জার্মানি।

১৬| ৩০ শে মার্চ, ২০২৪ ভোর ৬:০৫

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



আমি ঐদিন দুই হাত ভরে বাজার করেছি। জেদ করে করেছি।

তাও একটা চেইন শপ থেকে!!! শুধু বিভিন্ন জাতের ফল কিনেছি ৫৫০০ টাকার।

আমার পাশে দুইটা বুড়ি এসেছিলো, ভিক্ষা করতে।

চোখ রাঙ্গিয়ে ধমক মেরে বলেছিলাম - দেখছো না দু'হাত ভর্তি? টাকা দিতে পকেটে হ্যাট দিতে পারবো না! :|

তারপরে, একই দিন বিকেলে ম্যাক্সিকান পিঁজ্জা কিনেছি। দুইটা বাচ্চা এসেছিলো আমার কাছে, টাকা চাইতে। আমি এক টাকা না দিয়ে ভাগিয়ে দিয়েছি।

১৭| ১৫ ই এপ্রিল, ২০২৪ বিকাল ৫:১১

রানার ব্লগ বলেছেন: মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:*আর সত্যি কথা বলবেন না আবুল কালাম আজাদ* নাটোর-১ (লালপুর) আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ নির্বাচনে খরচ করা এক কোটি ২৬ লাখ টাকা তোলার ঘোষণা দিয়ে এখন তোপের মুখে। সংবিধান ও আইন লঙ্ঘনের অভিযোগে তার শাস্তি দাবি করছেন অনেকে।

তিনি তা তুলে ফেলেছেন । প্রতিটি সংসদ সদস্যের কাছে প্রতি বছর উন্নয়ন খরচ বাবদ ৫ থেকে ৭ কোটি টাকা আসে সরকারি ফান্ড থেকে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.