নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লেখক নই আমি। কোন চলচ্চিত্র দেখা মাত্র মনের কথা গুলি লিখে ফেলি আর কি।

রাজিন

আমি অসাধারণ মায়ায় আবৃত সাধারণ একজন মানুষ

রাজিন › বিস্তারিত পোস্টঃ

রাজিন রিভিউ: Guardians of the Galaxy

০৪ ঠা আগস্ট, ২০১৪ দুপুর ১২:৪৩

শৈশবে Superman, Batman, Spiderman এর কমিকস পড়ার সৌভাগ্য হয়নি। তখন সঙ্গী ছিল ডায়মন্ড কমিকসের চাচা চৌধুরী, সাবু, বিল্লু, পিংকী, সূচিপত্রের পটলা-ক্যাবলা এবং সবশেষে উন্মাদ। জানতাম না Marvel Comics এবং DC Comics এর ব্যাপার স্যাপার। কিন্তু প্রযুক্তির সাহায্যে হলিউড এখন কমিকস নির্ভর মুভি ছাড়া কিছুই বুঝে না। তবুও মুভি দেখি মুভি দেখার জন্য। কমিকসের দুনিয়াতে ঘুরার জন্য নয়। মুভি দেখে শুধু জানি Iron Man মানে Robert Downey Jr. এবং সিরাজউদ্দৌলা মানে আনোয়ার হোসেন। হলিউডের পুরা Marvel Comics দুনিয়াকে পৃথিবীতে নিয়ে আসার সাম্প্রতিক সংযোজন Guardians of the Galaxy।

কাহিনী জানা যাক। Peter Quill (Chris Pratt) এক আন্তঃগ্রহ চোর। এক গ্রহ থেকে চুরি করে আরেক গ্রহে বেচে। একবার ভুল কইরা চুরি করে বসে এক লোহার বল। সেইটার পিছনে আছে ভিলেন Ronan (Lee Pace)। Ronan আবার যাতা ভিলেন না কইলাম। এক্কেরে “শেষ্টকালের সরণ বদ ব্যাডা”। যাই হোক বলের চক্করে সবুজ ছায়া নায়িকা আফসানা মিমি থুক্কু Gamora ( Zoe Saldana) নায়কের পিছে। যাই হোক দুজনেই ধরা পড়ে আলিফ লায়লার কালা জাজিরা টাইপ একটা গ্রহে। সাথে ধরা পড়ে বাকি চরিত্রসমুহ। Rocket নামক এক শিয়াল, Groot নামক এক গাছ এবং Drax নামক এক বেকুব। পরে কীভাবে তারা এক হয় গঠন করে এক ভাঙাচোর দল সেটা দেখার জন্য সিনেমাটি দেখা প্রয়োজন।

কাহিনী তেমন আহামরি না তবে মুভিটির নির্মাণ দারুন পর্যায়ের। মুভিটির genre কী সেটা নিয়ে এক বিরাট রহস্য। মুভিতে কোন চরিত্রের তেমন কোন সুপার পাওয়ার নেই, সেকারণে এটি সুপার হিরো মুভি নয়। আবার সুপার হিরো না কইয়া কই যামু। মুভিটিতে দুঃখ লাগে আবার ভয়ংকর হাসিরও দৃশ্যে ভরা মুভিটি। ধুমধারাক্কা একশান সাথে হাস্যকর দৃশ্য। দারুন এক জমজমাট আয়োজন। নির্দেশক James Gunn এর জন্য কয়টি লাইক অবস্থা।

মুভির নায়ক হিসেবে দুর্দান্ত করেছেন Chris Pratt। ভয়ংকর রকমের হাস্যরসাত্মক করার সাথে নায়োকচিত ব্যাপার-স্যাপার তো আছেই। Zoe Saldana ও সবুজ চামড়ার এলিয়েন হিসেবে বেশ ভালো। Drax চরিত্রে Dave Bautista র অভিনয় দেখে আমি পুরাই টাশকি। এই পালোয়ান তো ভালো অভিনয় পারে। Rocket চরিত্রে Bradley Cooper কন্ঠ দিলেও ফাটাফাটি একটি চরিত্র এটি। শিয়াল টাইপ এই প্রাণীটি সবারই পছন্দের হবে। তবে ব্যক্তিগত ভাবে অসাধারণ লেগেছে আমার Groot কে। গাছ যদি নড়চড়তে পারতো তবে হয়তো Groot এর মতোই হত। এতগুলি মানুষ টাইপ চরিত্র থাকতেও এই গাছটাকে ভালো না লাগা একেবারেই সম্ভব না।

মুভিটিতে বিরক্তিকর লেগেছে Marvel Comics এর দুনিয়ার ব্যাপার –স্যাপার। কিসব নোভা, থেনস, জান্ডারিয়া, চিকেন তান্দুরি কিছুই মাথায় ঢুকে না। Marvel Comics ভক্তদের যেটা খু্বই ভালো লাগবে হয়তো। ভালো লেগেছে একের পর এক হাসির দৃশ্য। তবুও ভাবলাম কি আর হবে শেষে? ধুম ধারাক্কা মাইরপিট ছাড়া? হ্যা মাইর পিট হইসে কিন্তু সমাপ্তি পুরাই চরম।

যাদের Avengers ভালো লেগেছে তাদের এই মুভি ভালো লাগা মাস্ট। মুভিটি দেখার ব্যাপারে একটি ব্যাপার আমার মনে হয়, এই মুভিটি মনে হয় একা একা দেখতে খুব বেশি মজা পাওয়া যাবে না যেটা সবাই মিলে দেখে পাওয়া যাবে। যাইহোক এক কথায় গতানুগতিক সুপার হিরো মুভি থেকে একটু অন্য রকম এবং নান্দনিক একটি মুভি।

রেটিং – ৩.৫ / ৫

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা আগস্ট, ২০১৪ বিকাল ৩:৫৬

দারাশিকো বলেছেন: এইটাইপ মুভি দেখে মজা পাই কম - শুধু টাইম পাস করার জন্য মনযোগ ছাড়া কোন সিনেমা দেখার দরকার হলে এইটা দেখা যাইতে পারে। আপনি এখনো ব্লগিং জারী রাখছেন দেখে ভাল্লাগছে। অভিনন্দন :)

০৪ ঠা আগস্ট, ২০১৪ রাত ১০:৫১

রাজিন বলেছেন: ধন্যবাদ বস

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.