নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লেখক নই আমি। কোন চলচ্চিত্র দেখা মাত্র মনের কথা গুলি লিখে ফেলি আর কি।

রাজিন

আমি অসাধারণ মায়ায় আবৃত সাধারণ একজন মানুষ

রাজিন › বিস্তারিত পোস্টঃ

রাজিন রিভিউ: Dilwale

২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৩১


একটা গল্প বলি। এক দেশে একজনের কাছে একটি আলাদিনের চেরাগ ছিল। চেরাগ ঘষে দৈত্য বের হতেই বলে: “ তুমি কী চাও ? টাকা পয়সা চাও? তোমাকে কি সিনেমার নায়িকা বানায় দিব? নাকি পায়খানা বানায় দিবো?”
তার তিনটি ইচ্ছা:” ১ম ইচ্ছা, আমাকে সিনেমার পরিচালক বানায় দাও। ২য় ইচ্ছা সেই সিনেমার নায়ক-প্রযোজক শাহরুখ খানকে বানায় দাও এবং ৩য় ইচ্ছা শাহরুখের সব ভক্তের টাকা পয়সা আমার পকেটে ঢুকায় দাও।“
পরে সেই দৈত্য তাকে সিনেমার পায়খানা বানায় দিসে। যেই মুভিই বানায় সেটাতেই পাদের গন্ধ পাওয়া যায়। সেই সব মুভির সর্বশেষ সংস্করণ রোহিত শেঠীর Dilwale।

এই মুভিরও কাহিনী বলতে হবে? উফফ। মাথা ধইরা গেল। মুভির প্রধান নায়ক বরুন ধাওয়ান এর সাথে প্রধান নায়িকা কৃতি শ্যাননের লটর পটর চলতাসে। বিয়ের জন্য মুরুব্বি ধরতে হবে। নায়কের বড় ভাই অতিথি শিল্পী শাহরুখ খান এবং নায়িকার বোন সহঅভিনেত্রী কাজল। দুজনের আবার আগের প্রেম কাহিনী আছে। শুরু হয় ফ্ল্যাশব্যাক। ফ্ল্যাশব্যাকে ভুল বুঝাবুঝি। তারপর বর্তমানে সবঠিক ।
আরে!এত তাড়াতাড়ি মুভি শেষ করলে তো হবে না। একটু মারামারি দেখাতে হবে। ঢিসুম ঢিসুম। সমাপ্তি।

২০০৩ সালে শাহরুখ খান অভিনীত “কাল হো না হো” আমার সবচাইতে প্রিয় মুভি। কিন্তু শাহরুখ খান এই মুভিতেই প্রথমবার ছ্যাবলা হিসেবে পরিচিতি পায়। তারপর হাল্কাপাতলা যা শুরু হইসে তারপর এখন থামার নাম নাই। আগে তাও কিছু হাসি থাকতো এখন তাও থাকেনা। বুঝলাম হিন্দী মুভি গ্রামের মেলার মত। রং-তামাশা দেখানোটাই মুখ্য। কিন্তু রং তামাশা যদি অত্যাচার হয়ে যায় তাহলে সেটাকে হরর মুভি বলতে হয়।
শাহরুখের হইসে কী? ভক্তরা তার কী ক্ষতি করসে? এই দিলওয়ালে মুভি দেখার চেয়ে দিল কাইট্টা ঢিল মারলে কম ব্যাথা পেতাম।

রোহিত শেঠীকে আমি খুব বেশি খারাপ নির্দেশক বলতাম না। কিন্তু এখন বলতেই হবে চরম ওভার রেটেড একজন নির্দেশক। চিত্রায়ন সে ভালো মতই জানে কিন্তু অহেতুক অন্য জায়গা থেকে চুরি চামারি করে নিজের মুভিতে ঢুকিয়ে দেয়। সিংহাম এবং গোলমাল আমার অন্যতম প্রিয় মুভি হলেও এই দিলওয়ালে নামের কী বানাইলো?

আপনি হয়তো বলতে পারেন:”ধুর মিয়া। আপনি মজার মুভিতে যুক্তি খুঁজেন কেন?”। আমিও যুক্তি খুঁজি নাই। খুঁজসি হাসি। এক লাইনও হাসি নাই। যেই মুভিতে শাহরুখ, বরূন এবং জনি লিভার থাকে সেই মুভিতে হাসি নাই। খুঁজসি একশান। আসে হালকা পাতলা। কিন্তু শাহরুখকে একশানে মানায় না। খুঁজসি রোমান্স। একটা গেরুয়া গান দিয়েই পুরা মুভি রোমান্টিক হয়ে যায় না। অন্ততঃ রোহিত শেঠীর মুভি কিছু গাড়িতো উড়তে দেখুম? গাড়ি উড়সে সর্বসাকুল্যে ৩টা। তালি তালি।

মুভির একটাই ভালো দিক। সেটা সংগীত। গেরুয়া এবং জনম জনম বেশ ভালো। গেরুয়ার ভিডিও দেখে কিছুটা নস্টালজিক হয়ে গিয়েছিলাম। কিন্তু খেয়াল করে দেখলাম পুরাই কার্টুন ভিডিও। ফালতু গ্রাফিক্স যোগ করে একটু মেকি মেকি বানিয়ে ফেলেছে। শাহরুখ-কাজলের জায়গায় টম এন্ড জেরি থাকলে আরো নস্টালজিক হয়ে যেতাম।

মুভিটিতে কারো অভিনয় নৈপুণ্য নিয়ে কিছু বলা আসলে অন্যায় হবে। সবাই মেধাবী কিন্তু এই মুভিতে পুরাই অপচয়। শাহরুখ-কাজলকে কিছু কিছু দৃশ্যে ভালো লাগলেও লাভটা কী? দুজনের চরিত্রই জঘন্য। এদের ভালবাসা দেখলে কেউ নিজের বিছানার বালিশকেও ভালবাসবে না। বরুন পুরাই অতি অভিনয় করেছে। কৃতি শ্যানন ভালো করলেও বরুন ধাওয়ানের পাশে একেবারেই মানায়নি। জনি লিভারের অভিনয় দেখে খুবই হতাশ হয়েছি।

ট্রেলার দেখে ভেবেছিলাম, এই মুভি কীভাবে খারাপ হবে ? কিন্তু সেই অসম্ভবও সম্ভব হলো। হ্যাপি নিউ ইয়ার দেখে যে রকম পেইন খাইসিলাম সেইরকমই পেইন খাইসি। মুভির যে জায়গাতে কিছু দৃশ্য থাকা উচিত ছিল সেখানে নাই। আবার যেখানে মুভি শেষই হয়েগেছে তারপরও চলছে তো চলছেই। এ মুভিতে আমি রেকর্ড সংখ্যকবার কিছু শব্দ ব্যবহার করেছি:”আল্লাহ রহম করো, বাঁচাও, আর কতক্ষণ ?”।

ফালতু মুভির কিছু রেটিং দেই যদি মুভিতে দেখার কিছু থাকে। এমুভিতে দেখার মত হলো শুধু গেরুয়া গানটি। কিন্তু পুরো গানটিই ইন্টারনেটে আগেই ছেড়ে দেয়া হয়েছে। একটুও বাদ রাখেনি। ভাবতে পারেন? মার্কেটিং টিম কী গাঞ্জা খায়?

এক কথায় এই মুভি দেখার চেয়ে গরু সাথে ঘাস খাওয়া বেশি আনন্দদায়ক।

রেটিং – ০ / ৫

মন্তব্য ২১ টি রেটিং +৯/-০

মন্তব্য (২১) মন্তব্য লিখুন

১| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৪৮

রক্তিম দিগন্ত বলেছেন: রামলাল আর পোগোর জায়গাটা হাসির ছিল কিন্তু ভাই!!! অবশ্য ঐ একটাই।

রোহিত শেট্টি একটা ***** । থাকজ্ঞা কইলাম না কিছু। মুভির কাহিনী বলতে কিচ্ছু আছিলো না। আর, শেষ দিকে মুভি শেষ হইতে যেই সময় নিছে - ঐসময়ে শাহরুখ-কাজলকে যদি বলা হত, আপনারা নিজেদের মত করে যা ইচ্ছা অভিনয় করেন - তাইলেও দিলওয়ালের চেয়ে ভাল মুভি তৈরি হইতো।

২| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৫১

নিমগ্ন বলেছেন: কিছু কমু না।

৩| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ২:৩৪

সোহানী বলেছেন: দেখুম না ২২ ডলার খরচ কইরা এ ফালতু মুভি............ বাচাঁইছেন তাই +++++++++++!!!!!

৪| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৩:৩৮

কবি এবং হিমু বলেছেন: আমি গতকাল দেখে আসলাম।পাগল ভক্ত তো তাই ভালই লাগছে :P

৫| ২২ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ৯:২৫

কেএসরথি বলেছেন: ২দিন আগে দেখলাম। মুভিতে অসংখ্য রকম ফালতু জিনিস দিয়ে ভরানো হয়েছে।
সমস্ত মুভির গানগুলো ছাড়া বড়জোড় ১৫ মিনিট দেখার মত।
কি আর করব।

৬| ২২ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ৯:৫০

রিকি বলেছেন: রাজিন ভাই, সিনেমাতে কি আছে বলতে পারবো না, কিন্তু আমি এই রিভিউ পড়ে হাসতে হাসতে গড়াগড়ি দিয়েছি, আলাদিনের চেরাগ !!!!! B-)) B-)) B-)) B-)) ভাই, এভাবেই আপনি আমাদেরকে বাঁচাতে থাকেন, রেটিংটা দেখে সবথেকে মজা পেয়েছি---ডাইরেক্ট শূন্য !!!! B-))

৭| ২২ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:৩৪

মাধুকরী মৃণ্ময় বলেছেন: আমিও মুভি দেখে পুরাই হতাস। এখন ques হলো নিচে নামছে টা কে... শাহরুখ না রোহিত????

৮| ২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:২৬

অপর্ণা মম্ময় বলেছেন: রিভিউ পড়ে মজা পাইছি। এখনো দেখার সুযোগ হয় নাই। মোটামুটি সবাই যারা দেখছে আর কি তারাই বলছে -- ধুর ফালতু মুভি! সেই হিসাবে এই মুভির গান দেখাই উত্তম, কি বলেন ?

৯| ২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:২৮

আহমেদ সাব্বির পল্লব বলেছেন: রেটিং – ০ / .............. =p~

ধন্যবাদ ভাই.... টাকা এবং সময় দুইটাই বাচানোর জন্য...

১০| ২২ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৩৮

কেউ নেই বলে নয় বলেছেন: খুবই প্রেডিক্টেবল কাহিঈ, আর জর করে হাসানোর চেষ্টা ছিলো। প্রোমো দেখে ভাবছিলাম সিরিয়াস টাইপের হবে, আসলে এই মুভিতে সবচেয়ে বেশি অভাব ছিলো সিরিয়াসনেসের।

১১| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:২৭

সুমন কর বলেছেন: হের মুভি দ্যাহেন ক্যান....এর চেয়ে ছাগলের দৌঁড়-ঝাঁপ দেখলে ভালো করতেন.... আমি দেহা বাদ দিছি বহুত আগত.....

রিভিউ পছন্দ হইছে....প্লাস লন।

১২| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৪৯

গেম চেঞ্জার বলেছেন: বেশি কিছু বলব না। মুভিটিতে যদিও একদম স্যাটিসফায়েড না কিন্ত কিছু ভালো সিন ও আছে। একারণে ১০ এ আমি ৩.৫ দেব।

১৩| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:০৮

দিশেহারা রাজপুত্র বলেছেন: ++
শাহরুখ বুড়া হয়ে গেছে। /:)

১৪| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:১৯

তিথীডোর বলেছেন: গতকাল একটা পুরানো মুভি দেখলাম--Life is beautiful, রবার্টো বেনিগনি আর বাচ্চা ছেলেটার অভিনয় দেখে কাঁদলাম কিছুক্ষন!...এ ধরনের মাস্টারপীস ( with no nachagana, violence, unnecessary provocative scenes..)বানাতে কয়েক সেন্চুরী পেরিয়ে যাবে তথকথিত বলিউডী সিনেমার মেকার/শিল্পীদের! মনটা সুস্থ রাখতে হলে সুস্থ মুভী দেখা উচিৎ...এটা আমার মতামত; আসলে পয়সা খরচ করে মুভী থীয়েটারে হিন্দি ক্র্যাপ দেখার চাইতে বাচ্চাদের Sponge Bob Square Pants দেখতেও আমি হেব্বি এনজয় করি...

১৫| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৪০

ফারান বলেছেন: ভাই জানে রা......। বেচে গেলাম ২২ ডলার থেকে .।খুব রাগ হচ্ছিল নিজের প্রতি শাহরুখের ছবিটা গিলতে না পেরে এখন বুঝলাম। ভালই হলো......। যাই কিছু গরু আছে ঘাস দিয়া আসি...।

১৬| ২৩ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৫৩

আরণ্যক রাখাল বলেছেন: আমি দেখছি| এতোটা খারাপ হয় নাই| মাইনাচ বাটন খুঁজে পাচ্ছি না

১৭| ২৩ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৫৫

প্রামানিক বলেছেন: আমি এখনও দেখি নাই তবে দেখার আগ্রহ জন্মাল।

১৮| ২৩ শে ডিসেম্বর, ২০১৫ ভোর ৪:৫৯

মেহেদি হাসান মানিক বলেছেন: এই রিভিউ পড়ে না দেখার কোন উপায় আছে?

১৯| ২৩ শে ডিসেম্বর, ২০১৫ ভোর ৫:৪৫

রুদ্র জাহেদ বলেছেন: রিভিউ পড়ে মজা পেলাম।বলিউডে এখন মূল্যায়ন করার মতো সিনেমা হয় কয়টা আর!!!

২০| ২৩ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ৯:৪২

মাঘের নীল আকাশ বলেছেন: তাইলে তো দেখতেই হয়!

২১| ২৮ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১০:২০

Ifti Khan Fahmi বলেছেন: টাকা আর সুপারস্টার থাকলেই ছবি হিট পায় না ৷ ভাল লাগার মত কিছুই পায় নি, শুধু " হাম শারিফ ক্যায়া হোয়ে, পুরি দুনিয়া হি বাদমাশ হো গেয়ী" ডায়লগটা ছাড়া ৷

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.