নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সময়ের বিপরীতে না, সময়ের সাথে...

মোহাম্মেদ মুহসীন

বানিয়ে বানিয়ে আমি গল্প লিখতে পারিনা, আমি গল্পকার নই!!!

মোহাম্মেদ মুহসীন › বিস্তারিত পোস্টঃ

একটা সুপার হিরো দরকার, আর পারছি না

৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ৩:৪৬

আজকে দুপুরে অফিস থেকে বের হবার একটু আগে আমার এক সহকর্মী জানাল আজকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী হাজ্জ কীভাবে এলো সে সম্পর্কে নিজের মতো করে ব্যাখ্যা দেন। তিনি বলেন, ‘আবদুল্লাহপুত্র মোহাম্মদ চিন্তা করল এ জাজিরাতুল আরবের লোকেরা কীভাবে চলবে। তারা তো ছিল ডাকাত। তখন একটা ব্যবস্থা করল আমার অনুসারীরা প্রতিবছর একবার একসঙ্গে মিলিত হবে। এর মধ্য দিয়ে একটা আয়-ইনকামের ব্যবস্থা হবে।’ (নাউজুবিল্লাহ)

আমি তার কথা বিশ্বাস করিণি, প্রথমত আমি নিজে না দেখে বা বুঝে কার কথায় কান দেই না, দ্বিতীয়ত ওনার মত বিজ্ঞ, প্রবীণ তদুপরি বাঙ্গালী মুসলমানের সন্তান এমন বক্তব্য দেবে তাও এই ২১ শতাব্দীতে এসে, অবিশ্বাস্য ! যে দেশে এখনো কারো ছেলে সন্তান জন্ম নিলে তাকে সব কিছুর আগে আযানের আওয়াজ শুনানো হয় । পরে কিছু জাতীয় পত্রিকায় খবরটা পড়ে ও দেখে আমি স্তব্ধ হয়ে বসেছিলাম !

এবার আসি আমার নিজের লেখায়, আমি বরাবরই একটু শান্ত প্রকৃতির মানুষ, হুট করে আমার মেজাজ গরম হয় না, আর আমার দোষ নাকি গুন জানিনা, আমি অনেক সময় একা একা পার করে দিতে পারি, আর স্বভাবতই একা থাকলে মানুষের মাথায় অনেক চিন্তা – ভাবনা, কল্পনা – স্বপ্ন আসে ! আমার বেলায়ও তেমনটাই !

আজকে আমি বসে বসে ভাবছিলাম, আজকে যদি আমাদের একটা সুপার হিরো থাকতো, বা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী (যাকে আমি মনে মনে সুপার হিরো ভাবি, কারণ যে একটা মানুষের উপর প্রায় ১৬ কোটির বেশি মানুষের দায়িত্ব সে তো সাধারণ কেউ হতে পারে না) যদি আজকে এই লোকটাকে কোন প্রকার সুযোগ না দিয়ে কারো সুপারিস না শুনে, সব কিছুর উপরে এসে, কোন আইন এর তোয়াক্কা না করে, নিজের ক্ষমতা বলে এনাকে বন্ধী করে জেলে পাঠাতেন, বা সবার সম্মুখে তাঁর বক্তব্য টা প্রদর্শন করতেন, এবং সবার সামনেই আদেশ দিতেন ওই বিকৃত মস্তিষ্কের প্রবীণ মানুষটাকে পাগলা গারদে প্রেরণ করে সুচিকিৎসার বেবস্থা করতে !!!

আহা...... কেমন আশ্চর্য রকমের সুন্দর হতো সেই দৃশ্য, ভাবতেই আমার মুখে হাঁসি ফোটে দুটি কথা চিন্তা করে আবার মিলিয়ে যায়...।।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১:০৪

এনামুল রেজা বলেছেন: লোকটা উন্মাদ। উন্মাদ ছাড়া এমন কথা বলা সম্ভব নয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.