নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অচল কথন

কাজী সোহেল রানা

১৯৮৭

কাজী সোহেল রানা › বিস্তারিত পোস্টঃ

নাসিরের বোন ও লজ্জা

০২ রা জুলাই, ২০১৫ সকাল ১১:৩১

কিছুদিন আগে ক্রিকেটার নাসির তার ফেসবুক ফ্যন পেজে নিজের এবং তার বোনের কিছু ছবি প্রকাশ করেন। আর সেই ছবিতে কিছু মানুষের বাজে মন্তব্য ক্রিকেটার থেকে শুরু করে সাধারণ মানুষ সকলকেই আলোড়িত করে। এ নিয়ে দেশের ক্রিকেটার, মিডিয়া এবং টকমারানিরা আলোচনা, সমালোচনার ঝড় বইয়ে দিয়েছেন। এটার বিরোধিতা আমি করছি না। বরং এ প্রতিবাদকে স্বাগত জানাই এবং দোষিদের বিচার চাই।
তবে এ ঘটনাকি বাংলাদেশে একটিই ঘটেছে। না। প্রতিদিনই এরুপ ঘটনা ঘটে চলছে। কোথাও নারীর কাপড় ধরে টানাটানি করছে, কোথাও তাকে জোরপূর্বক ধর্ষণ করছে। এর কয়টি ঘটনার আমরা প্রতিবাদ করছি! একটিও না। এর মাঝে দু'একটি ঘটনা প্রতিবাদের ভাষা পায়। তবে সেটা সাধারণ মানুষের মাঝেই। দেশের ক্রিকেটার, মিডিয়া এবং টকমারানির কাছে সেটা কোন আলোচনার বিষয়ই না। সর্বশেষ বৈশাখী মেলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় প্রকাশ্যে একটি মেয়েকে লান্ছিত করার ঘটনায় দোষিদের শাস্তির দাবিতে সোস্যাল মিডিয়াতে ঝড় বয়ে যায়। অনেকেই দোষিদের চিহ্নিত করে তাদের ছবি বিভিন্ন সাইটে ছড়িয়ে দেয়। সাধারণ ছাত্ররা দিনের পর দিন আন্দোলন করে, তাদের লান্ছিত করে পুলিশ। অথচ দোষিদের কিছুই হয়না। তারা এখনো প্রকাশ্যে ঘুরে বেড়ায় এবং নতুন নতুন নারিদেহ নিয়ে গবেষণা করে।
কথিত আছে যে এরা নাকি সরকারী ছাত্র সংগঠণের সদস্য। একারণে এদের জন্য সবই হালাল! এ যখন রাজনীতির পরিস্থিতি তখন কি করে ঘটবে এদেশের আত্ত্বশুদ্ধি!!!!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.