নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অচল কথন

কাজী সোহেল রানা

১৯৮৭

কাজী সোহেল রানা › বিস্তারিত পোস্টঃ

উন্নয়নের নমুনা, ঢাকা এখন যমুনা!

২৩ শে আগস্ট, ২০১৫ দুপুর ১:৩৩

ছোটবেলায় দাদি-নানির কাছে যে রুপকথার গল্প শুনতাম তার সব গল্পই শুরু হত এভাবে, একদেশে ছিল এক রাজা। আর রাজার ছিল এক রাজকণ্যা..........। আর সুখ-শান্তিতে ভরপুর অবস্থায় শেষ হত গল্প। আজও আমরা ক্ষমতাসীন দলের মন্ত্রী এবং দালালদের কাছে এধরনের গল্প শুনি। বাংলাদেশ ভেসে যাচ্ছে উন্নয়নের জোয়ারে। এমন জোয়ার হচ্ছে যে একটু বৃষ্টি হলেই ঢাকার রাস্তা সহ অলি-গলি হয়ে যায় বঙ্গোপোসাগর। ফাইভস্টার হোটেলে বসে আর সি বিচ দেখার দরকার হয়না, নিজের বেডরুমের জানালা দিয়েই দেখা যায় নদি মাতৃক বাংলাদেশকে। আর সেই সাথে ঢাকার মানুষের সুখ-শান্তির দৃশ্য।

কিছুদিন আগে একটি আন্তর্জাতিক গবেষনায় বলা হয়েছে, বাংলাদেশ এখন নিম্ন-মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। আমাদের দেশের আওয়ামিলীগ সরকার আবার সবকিছুতেই উধ্বমুখী। তাই নিম্ন শব্দটা বাদ দিয়ে তারা প্রচার করা ধরেছেন যে, বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে! আওয়ামী রুপকথা আরকি!

আমাদের উন্নয়ন সব আনুষ্ঠানিকতায় আর বক্তৃতায়। দিবসের অভাব নাই। অভাব নাই শোকের ও। আজ এর জন্য শোক তো কাল ওর জন্য। শোক করতে করতে জাতির অবস্থা কাহিল। আর মন্ত্রিরাতো সব বক্তা। বক্তব্য দিতে দিতেই তাদের সময় শেষ, দেশের জন্য কাজ করবেন কখন! আর এটার প্রয়োজন আছে বলেও তারা ভাবেন না।

তাই কি আর করার। এই বয়সেও ঐ রুপকথার গল্প শুনে যায়। আর শুনে শুনে শান্তনা পাই এই ভেবে যে, বাস্তবেতো কখনো হবে না। একটু স্বপ্ন দেখতে দোষ কি।

মন্তব্য ০ টি রেটিং +২/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.