নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অচল কথন

কাজী সোহেল রানা

১৯৮৭

কাজী সোহেল রানা › বিস্তারিত পোস্টঃ

সুবচনে কুবচন- হানিফ

০২ রা নভেম্বর, ২০১৫ সকাল ১১:১২

আবে হালায় কয় কি? মগার অর অণ্ডকোষে ছমছ্যা আছে। এমন হিজড়াগোর মত কথা কয় ক্যান? কথাটি পুরান ঢাকার এক বাসিন্দার। তাদের সরল মনে যে হিসাবটা তারা বোঝেন, হানিফ তার কু মনে সে হিসাবটাকে অনেক বক্রভাবে বোঝেন। আসলে অপাত্রে দামি বস্তু দান করলে যা হয় আরকি। সেটার মূল্য বোঝার ক্ষমতা তার থাকে না। হানিফের ক্ষেত্রেও তাই হয়েছে। উপজেলা পর্যায়ের রাজনীতি থেকে যখন তাকে একেবারে রাজধানীতে, কেন্দ্রে আনা হয়েছে তখন কি আর মাথায় কাজ করে। কুয়োর ব্যঙ কে সাগরে ফেললে যা হয় আরকি।

সকল বিষয়ে অর্বাচিন বক্তব্য দিয়ে তিনি অনেক আগে থেকেই সমালোচিত। খোদ আওয়ামিলীগের ভেতর থেকেও নানা সময়ে তার বিরুদ্ধে সমালোচনা শোনা যায়। আর দীপন হত্যার ব্যাপারে তার বাবাকে নিয়ে যে বক্তব্য দিলেন সেটা শুধুমাত্র একজন অশিক্ষিত, বর্বর আর অমানুষ ই দিতে পারে। তার বক্তব্য নিয়ে কিছু বলা যেমন অপ্রয়োজনীয়, কিছু না বলাটা তেমন অসহনীয়।

একজন মানুষ কতটা নীচু লেভেলের হলে এক সন্তানহারা বাবা সম্পর্কে এধরণের কুরুচিপূর্ণ বক্তব্য দিতে পারেন। তার বক্তব্যেই প্রমাণিত হচ্ছে দীপন হত্যার বিচার হবেনা। কারণ দীপন ও তার পরিবারকে আওয়ামিলীগ বিরোধী রাজনীতির বলে মনে করে। আর আওয়ামিলীগের সময়ে এই বিরোধীদের মরে যাওয়াই উচিত।

খুব কষ্ট হয় কথাগুলো ভাবতে। বঙ্গবন্ধুর আদর্শের দল আজ কাদের লালন করছে। এরা শুধু একজন দীপনের হত্যার প্রশ্রয় ই দিচ্ছেনা, একটি জাতির বিবেক ও মনুষ্যত্বকে হত্যা করছে।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০২ রা নভেম্বর, ২০১৫ সকাল ১১:৪৮

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আমি বুঝলাম না জয় নাকি ডিজিটাল বাংলাদেশের রূপকার। তার অনেক প্রভাবও আছে দলে। তিনি কীভাবে এসব বেকুবদের দলে এখনো রাখলেন? কামরুল, হাসান মাহমুদ, হানিফ - এগুলো কোন ভদ্র পরিবারের সদস্য হতে পারে না....

০২ রা নভেম্বর, ২০১৫ দুপুর ১২:০২

কাজী সোহেল রানা বলেছেন: আপনি সঠিক বলেছেন। তবে জয়ের বক্তব্যযে রুচির সাক্ষর রাখে এটাও নয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.