নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাবতে হবে

রাজু আহমেদ তন্ময়

জীবনকে এক পেয়ালা চায়ের সাথে তুলনা করা যেতে পারে। যতই তৃপ্তির সাথে আমরা তা পান করি ততই দ্রুত তলার দিকে অগ্রসর হতে থাকি। ক্রিনেট

রাজু আহমেদ তন্ময় › বিস্তারিত পোস্টঃ

ভোট নামা

০৩ রা জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:১৩

এবার ভোট একটু বেশিই পড়েছে। বলেছেন সাবেক অর্থমন্ত্রী। অথচ আমরা চিন্তা করছিলাম ওনি পরের বাক্যে যদি বলে আগামীতে ভোটের উপর ভ্যাট। সৃষ্টিকর্তার অপরূপ লীলাখেলা!

তবে খেলাতে বেশি ভূমিকা রেখেছিলেন প্রধান ইলেকশন কমিশনার। অনেকটা অভিমানী প্রেমিকের মতো আচরণ করেছিলেন। বলা হলো বিরোধী দলের এজেন্ট কই৷ ওনি বললেন, এজেন্ট নাই৷ তো আমারও কিছু করার নাই।

আসলেই কিছু করার নাই। একের পর এক ধর্ষণ।আমরা বরং নীরব ভূমিকা পালন করি। কেন সেটারও উত্তর আছে। বিশ্বজিৎকে জনসম্মুখে কুপানো তার খুনিরাও ধরা পড়েছিলো। আজ অনেক বছর হয়ে গেলো। কোর্ট তাদের কয়েকজনকে ফাঁসি দিছিলো। এখন তারা প্রায়ই মুক্ত। সবাইই ইংলিশ প্রিমিয়ার লীগ, লা-লীগা, লীগ-ওয়ান, সবই দেখতেছে।

শুধু দেখেন না, মাদার অফ হ্যানত্যান। কারণ ওনার চোখে শুধু উন্নয়ন। তেমনি উন্নত হচ্ছেন আমাদের প্রিয় জাফর স্যার। তিনি সত্য করে দিচ্ছেন সবাই আহমেদ ছফা বা হুমায়ূন আজাদ হতে পারেন না।
কিন্তু পারেন এরশাদ। গতকাল শুনলাম, বরিশালকে সিঙ্গাপুর বানানোর চেষ্টা হচ্ছে। আগামী নির্বাচনে এরশাদ কোথায় যাবেন সেটা ভাবার বিষয়।
ভাবার বিষয় তেমনি বছরের পহেলা দিনে অস্বাভাবিক জন্মহার। হতে পারে, কিন্তু যে জাতি আগামীকালকে ভালো করে পড়বে বলে বলে পরীক্ষার আগের রাতেও পড়তে পারে না, সে এতো টাইমিং মেন্টেইন করবে সত্যি রহস্যজনক।

রহস্য যাই হোক, ২৯৯ আসনে যে ঐক্যফ্রন্ট যে কয়টি আসন পেয়েছে আসলে সেটাই অনেক বেশি। তারা আবার নির্বাচন চাইতেছে। পরে সব হারাবে। বার্সা-পিএসজির সেই ঐতিহাসিক ম্যাচের মতো হারবে। রেফারিটাও কার বুঝতে হবে।
বুঝার শেষ নাই। আবার কথারও শেষ নাই, আমরা বরং চলি সারমর্মতে। মানুষকে ভুলে মানা যায়, অপরাধে না। অপরাধ ধ্বংস ঢেকে আনে...

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৩ রা জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:৪১

সাইন বোর্ড বলেছেন: আমাদেরকে আবার বৃটিশ আমলে ফিরে যেতে হবে, কিন্তু এখন কি আর তিতুমীরকে পাওয়া যাবে ?

২| ০৩ রা জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:৩৮

বাকপ্রবাস বলেছেন: নির্বাচিতরা শপথ না নিয়ে পুরো ৩০০ আসন সেক্রিফাইস করার জন্য তাদের উপর গুম আর হামলা মামলা দিয়ে বরণ করা নেয়া হোক

৩| ০৩ রা জানুয়ারি, ২০১৯ রাত ৮:১২

রাজীব নুর বলেছেন: সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সা.)’র আবির্ভাবের অন্যতম প্রধান লক্ষ্য ছিল সুন্দর ও উন্নত নৈতিক গুণের প্রসার ঘটানো। তিনি নিজেই বলেছেন: “নৈতিক গুণাবলীকে পরিপূর্ণতা দেয়ার উদ্দেশ্যেই আমাকে রাসুল হিসেবে মনোনীত করা হয়েছে।”

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.