নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নাশকতা নয় কলম (লিখালিখি) দিয়ে প্রতিবাদ করতে চাই। মানবতার পাশে থাকতে চাই।

rezaul827

নাশকতা নয় কলম দিয়ে প্রতিবাদ করতে চাই। মানবতার পাশে থাকতে চাই।

rezaul827 › বিস্তারিত পোস্টঃ

এরা মহামূল্যবান, কহিনুর এর চেয়েও..

০৭ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৪৬

কিছু কিছু মানুষ থাকে যারা অন্যের কাছে নিজের স্বামী/স্ত্রী,সন্তানদের নিয়ে অর্থ বা অর্জন বিষয়ক মিথ্যা বলে প্রচন্ড আনন্দ পায়।যখন এসব মিথ্যা বলে,তখন তাদের চোখেমুখে অন্যরকম আনন্দ ঝিলিক দেয়।তারা এভাবে কথা বলতে খুব ভালোবাসে,কিছুতেই এ স্বভাব পরিবর্তন করতে রাজী হয় না।এরা কিন্তু এমনভাবে জন্মায় না কিন্তু এমনই থাকে।
কিছু কিছু মানুষ থাকে যারা অন্যের বদনাম করতে খুব পছন্দ করে,হোক সে বলিউডের সেরা সুন্দরী কিংবা মঙ্গলগ্রহের বাসিন্দা।এ সম্পর্কিত একটি পরিচিত উদাহরণ হলল, "পাশের বাসার ভাবী"। এরা কিন্তু এমনভাবে জন্মায় না কিন্তু এমনই থাকে।
কিছু কিছু মানুষ থাকে যারা টাকা দেখে পাগল হয়ে যায়।টাকার জন্য তারা সব রকম অন্যায় করতে থাকে,যাদের আমি আপনি প্রতিদিন দেখছি,অনেকে আবার এসব টাকার কাঙালদের সাথে একই ছাদের নিচেই থাকে। এরা এমনি যে,যদি দেখে তার জন্য খোঁড়া কবরের ভেতর টাকা,সে স্বেচ্ছায় সেখানেই ঢুকে যাবে!এরা কিন্তু এমনভাবে জন্মায় না কিন্তু এমনই থাকে।
কিছু কিছু মানুষ অকারণে ঝামেলা করে,প্রতিনিয়ত,তাদের স্বভাবটাই এমন। সারাদিন রাত পিটালেও এরা বদলায় না।এরা কিন্তু এমনভাবে জন্মায় না কিন্তু এমনই থাকে।
কিছু কিছু মানুষ থাকে যাদের সাথে কুকুর বা শুকরের তুলনা করলে ওদেরও অপমান করা হয়।এদের কাজকর্ম,চিন্তাধারা পৃথিবীর সবচেয়ে নোংরা বস্তু।এদের দেখলে সারাদিন আপনার গা গুলিয়ে বমি আসবে!এরাও কিন্তু এমনভাবে জন্মায় না কিন্তু এমনই থাকে!
কিছু কিছু মানুষ থাকে অন্যের ক্ষতি চায় মনেপ্রাণে,অন্যের সুখ এদের রাতের ঘুম কেড়ে নেয়।এরা কাল জাদু করে,মিথ্যা বলে,সন্দেহ জাগায়,অর্থাৎ ফিতনা বা অশান্তি ছড়ায়।আমরা জানি "ফিতনা হত্যার চেয়েও জঘন্য অপরাধ"।এরাও কিন্তু এমনভাবে জন্মায় না কিন্তু এমনই থাকে!!!
.
ভাবছেন,এত খারাপের মাঝে আমরা কিভাবে থাকি?হ্যাঁ জনাব,আপনি একজন সফল Survivor । আপনার আশে পাশে এরকম হাজার হাজার মানুষ আছে।আমরা একটি অন্ধকার যুগের বাসিন্দা,এখানে তাই আলোর অধিবাসীরা আমাদের দ্রুতই ছেড়ে চলে যাচ্ছে,ছেড়ে যাচ্ছে অন্ধকারে আচ্ছন্ন নোংরা মানসিকতার মানুষগুলোর কাছে।অন্ধকার অর্থাৎ কালো মনের মানুষগুলোর সাথে থেকে আমরাও খানিকটা,অনেকে অনেকটা কালো মনের মানুষ হয়ে যাই,আলোর দিশা তখন হারিয়ে ফেলি।
কিন্তু আপনি কি জানেন?
কিছু কিছু মানুষ আছে যারা অন্যের কাছে কোনদিন নিজের স্বামী/স্ত্রী,সন্তানদের প্রশংসায় মেতে ওঠবে না,বরং আপনি কোন দোষ বললে সে সত্য স্বীকার করে নেবে,হাসিমুখে!।এরা এমনভাবে জন্ম নেয় আর এমনই থাকে।
কিছু কিছু মানুষ আছে যারা অন্যের খারাপ দিকটা কখনই আপনাকে বলবে না,বরং আপনি যদি বলে ফেলেন,তবে হাসিমুখে বলবে যে এসব বলা ভালো না।এরা এমনভাবে জন্ম নেয় আর এমনই থাকে।
কিছু কিছু মানুষ থাকে যাদের আর যাই হোক,টাকা দিয়ে কিছুই করাতে পারবেন না।এরা টাকাকে জীবনে বেঁচে থাকার একটি সামান্য উপাদান হিসেবে বিবেচনা করে মাত্র।এরা এমনভাবে জন্ম নেয় আর এমনই থাকে।
কিছু কিছু মানুষ থাকে এরা কখনোই ঝামেলাতে অন্যকে ফেলতে চায় না।এরা দরকার হয় দিন রাত ২৪ঘন্টা নিজে কষ্ট করবে,তবু অন্যকে কষ্ট দিতে রাজী নয়।এরাঅ এমনভাবেই জন্ম নেয় আর এমনই থাকে।
কিছু কিছু মানুষ থাকে যারা সকল তুলনার উর্ধে থাকে।এদের দেখলেই মন থেকে সালাম আর মাথা নত হয়ে আসে সম্মানে,শ্রদ্ধায়,অন্তরে আসে অন্যরকম আনন্দ।।এরাও কিন্তু এমনভাবে জন্ম নেয় আর এমনই থাকে।
কিছু কিছু মানুষ আছে যারা অন্যের সুখে মন থেকে দুয়া করে।আপনি যখন তাদের কাছে দুয়া চাইবেন,তখন তারা শুধু সৌজন্যতার খাতিরেই বলবে না,সে মন থেকে আপনার ভালো চাইবে।এরা অন্যের সুখে যেমন কাঁদে,অন্যের দুঃখেও ঝরঝর করে কেঁদে ফেলে।এরা এমনভাবেই জন্মায় আর এমনই কিন্তু থাকে।
.
উপরিল্লিখিত ভালো মানুষগুলোর একজনও যদি আপনার কাছের মানুষ হয়,আপনি যদি এদের চিনে থাকেন,জ্বী জনাব,আপনি একজন ভাগ্যবান!এরাই আপনার কালো জীবনের আলো।এদের জীবন থেকে কখনো হারাতে দেবেন না।এরা মহামূল্যবান,কহিনুর এর চেয়েও...

Writer : Abiar Sultana Maria

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:২৫

রাজীব নুর বলেছেন: আমার এক কাজিন আছে এই রকম। তার সাথে আমি কথা বলি না। এড়িয়ে চলি। বিরাট বদ। অতি দুষ্টলোক।

২| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১:২৪

শৈবাল আহম্মেদ বলেছেন: ধন্যবাদ, এরকম বহু ভূল ও যুক্তিহীন কর্ম বাংলার মানুষের ইগুতে শক্ত করে ধরে বসে আছে। যার ফল নিজের ও অন্যের ক্ষতি।

অর্থ,পদার্থ ও পরিস্থিতির উপর নির্ভর করে মানুষের বিভিন্ন ধরনের স্বভাব সৃষ্টি হয়। পদার্থ,ব্লাড বা ধাতুর তারতর্মের উপর নির্ভর করেই একেক জনের স্বভাব একেক রকমের হয়। তবে যারা প্রকৃত্ব জ্ঞানীর পথে চলে তাদের বংশগত ইগু বা ব্লাড,অর্থ,পদার্থ,পরিস্থিতি খুব একটা প্রভাবিত করতে পারেনা। তারা নিরপেক্ষ হতে পারে।

আবার পরিবেশ ভাল থাকলে-অর্থ,পদার্থ,পরিস্থিতির তারতম্য মানুষের উপর প্রভাব ফেলতে পারেনা। তবে খারাপ স্বভাবের মানুষদের প্রকৃত্ব জ্ঞানের অভাব থাকে এবং একারনে তাদের বিপদ আপদ বলে আসেনা। যখন তখন হুট করে বিপদের সন্মুখীন হয় তারা। তাদের আত্না কখনও তৃপ্ত হয়না। তারা হতাশায় পড়ে উত্তেজিত থেকেই মারা যায়। ফলে তাদের প্রকৃত্ব জ্ঞান সৃষ্টির দরকার। যার মধ্যে সততা,সভ্যতা,ত্যাগী,নম্রতা,নিরপেক্ষতা ও শৃঙ্খলা থাকে।

অন্যদিকে যারা ভাল বা পজেটিভ পদার্থ,ধাতুর বা ব্লাডের সৃষ্টি তাদের পরিবেশ,পরিস্থিতি ও অর্থের তারতম্য খুব একটা প্রভাবিত করতে পারেনা। তারা অসৎ পথে চলতে পারেনা। সৎ,মানবিকতাবোধ,পরোপকারী ও ভদ্রতা সৃষ্টিতে তাদের আত্না তৃপ্ত হয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.