নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি রিফু।বয়স সদা পরিবর্তনশিল।তাই বয়সের কাছে হাত পাতি না।পেশা বলতে কিছুই নেই,ছাত্র মানুষ।আমৃত্যু ছাত্র।রগচটা।মুখে হালকা দারি।শেভ করা পছন্দ করিনা।চুল ২ মাসে একবার কাটি।গায়ের রঙ উজ্জ্বল শ্যামলা(লোকে বলে)।আমি বাঙ্গালি,ভাত মাছ পছন্দ,মাংস খাইনা,আবার খাওয়া হয়,

রিফু আলম

রিফু আলম › বিস্তারিত পোস্টঃ

মানুষ" নিয়ে আমার কিছু কথা!

২০ শে অক্টোবর, ২০১৮ সকাল ৮:১৫

পৃথিবী সৃষ্টির হাজার কোটি বছর পর এই পৃথিবীতে একজন মানুষ শুধু জীবন ধারন , বিয়ে, বংশ বিস্তার বা একটা পর্যায়ে মরে যাওয়া জন্যই আসে না।এই কাজ তো আর পাচটা জানোয়ারেও করে।
মানুষের জীবন এমন হতে পারে না। তাদের করার আরো বহু কাজ আছে।
মানুষ সৃষ্টির শ্রেষ্ঠ জীব।শুধু মাত্র মানুষের ঘড়ে জন্ম লাভেই কেও মানুষ না।শুধু মাত্র একটা প্রানি,যে মানুষের মত দেখতে।শ্রেষ্ঠ হওয়ার জন্য বা মানুষ হওয়ার জন্য আরো বহু পথ পাড়ি দিতে হয়।

হাত পা মানুষের মত হলেই যদি মানুষ হওয়া যেতো তবে পৃথিবীর বুকে মানুষের হাতে মানুষ খুন হত না, হত না কেও ধর্ষিত বা হতনা পৃথিবীতে কোন যুদ্ধ।মোট কথা পৃথিবীতে মানুষ থাকতো, থাকতোনা কোন বর্ডার।
আমার মতে বর্ডার মানে হল একটা চিড়িয়া খানার খাচা, যেখানে পশু থেকে মানুষদের আলাদা করে রাখা হয়, এক পশু থেকে অন্য পশুকে আলাদা করে রাখা হয়,খাচায় বন্দি করে।আর সেই খাচার পাহারায় থাকে কিছু প্রানী যাদের কাজ পশুর হাত থেকে মানুষকে নিরাপত্তা দেওয়া।
পৃথিবীতে ধর্মের কেন সৃষ্টি?মানুষরুপি প্রানীগুলোকে মানুষ করে গড়ে তোলা। তাদের শুধু মাত্র বাচিয়ে রাখা নয়।শুধু মাত্র ধর্ম শিখিয়ে তাদের আখেরাতের জন্য তৈরি করা নয়।তাদের পৃথিবীর বুকে টিকিয়ে রাখা।মানুষ হিসেবে।
পৃথিবীতে স্রষ্টা আমাদের পাঠিয়েছেন তার ইবাদাতের জন্য।তবে মসজিদ মন্দিরে গির্জায় কপাল ঠুকে সেজদা করার মাধ্যমেই না। এগুলার পাশাপাশি আরো কিছু কাজ করার মাধ্যমে নিজের মানবিকতা জাগিয়েতুলে মানুষ হওয়ার জন্য।
স্রষ্টা বলেছেন,তিনি মানুষের জন্য জান্নাতের সৃষ্টি করেছেন।আগে দুপেয়ে প্রানী থেকে মানুষ হতে হবে। জানোয়ারেরা জান্নাতে যাবে না। তাদের জন্য পৃথিবীটাই শেষ।অবশ্য মানুষরুপি জানোয়ারেরা জাহান্নমে জ্বলবে।
এই পৃথিবীতে শুধু মানুষের ঘড়ে জন্মনিয়েই মানুষ হওয়া যায় না।।।।।।
কোথায় জেনো পড়েছি, একটা কুকুর জন্মের পরেই সে কুকুর,একটা শেয়াল জন্মের পরেই শেয়াল,একটা পাখি জন্মের পরেই পাখি।তবে একটা মানুষ প্রাণপণ চেষ্টায়, "মানুষ".....

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.