নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

Mamma Mia!---দারুণ রোমান্টিক কমেডি সিনেমা!

২০ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:০৫



২০০৮ সালের সিনেমা দেখলাম ২০১৭ সালে। খুব কি বেশী দেরী করে ফেললাম? হ্যাঁ! অবশ্যই দেরী করে ফেলেছি কারণ সিনেমাটি যে অসাধারণ ছিল! আমি Mamma Mia! সিনেমার কথা বলছি। চমৎকার একটা মিউজিক্যাল রোমান্টিক কমেডি ছবি উপভোগ করলাম। অনেকদিন পর মজার একটা সিনেমা দেখলাম। যেভাবে একটার পর একটা ভালো মানের টিভি সিরিজ হচ্ছে সেসব দেখতে গিয়ে সিনেমা দেখাটা কমে যাচ্ছে। তবে আশা করি এমনটা আর হবেনা। ৫২ মিলিয়ন ডলারের ছবি বানিয়ে কিভাবে ৬০৯ মিলিয়ান ডলার আয় করা যায় সেটারই প্রমাণ এই Mamma Mia! ম্যূভি। পুরো সিনেমাটিতে ABBAর গানে ভরপূর। সিনেমাটির কাহীনির সাথে সাথে ABBAর গান মিলিয়েছে। ব্রিটিশ পরিচালক Phyllida Lloyd এর পরিচালিত এই সিনেমাটি আপনারা যারা দেখেছেন তাদের কাছে নিশ্চয়ই ভালো লেগেছে আর যারা দেখেন নি তারা দেখে ফেলুন। পরিবারকে নিয়ে দেখার মতো একটি ছবি।



১৯৭৫ সালে ABBA Mamma Mia! নামে একটি গানের এ্যালবাম বের করে যেটি তুমূল সাড়া ফেলেছিল। সেই নামেই নামকরণ হয়েছে সিনেমাটি। যে সিনেমায় Meryl Streep, Pierce Brosnan, Colin Firth, Stellan Skarsgård ও Amanda Seyfried এর মতো দারুণ শিল্পীরা রয়েছে সেই সিনেমা কি আর খারাপ হতে পারে! Meryl Streep এর াভিনয় ছিল দেখার মতো। একটার পর একটা চমৎকার সব সিনেমায় অভিনয় করে দর্শকদের উনি অবাক করে দিয়ে যাচ্ছেন বছরের পর বছর। আফসোস! আমার অনেক আগেই দেখা উচিত ছিল এই ছবিটি। থাক! দেখেইতো ফেললাম।



আমি সব সময় সিনেমার সাউন্ডট্র্যাক নিয়ে কথা বলি কারণ বিভিন্ন কম্পোজারের সাউন্ডট্র্যাক আমার বেশ প্রিয়। তবে আজকে সাউন্ডট্র্যাক নিয়ে আর কথা বলবো না কারণ সিনেমার সব গানই ABBAর গান আর ABBA হলো আমার সবচেয়ে প্রিয় ব্যান্ড। আজকে কথা বলবো সিনেমাটির প্রোডাকশন ডিজাইন নিয়ে। বেশীরভাগ চিত্রই ধারণ করা হয়েছে গ্রীসের স্কোপেলোস দ্বীপে। প্রোডাকশন ডিজাইনাররা খুব সুন্দর করে প্রোডাকশন সাজাতে সক্ষম হয়েছে।

আমি এই সিনেমাকে ১০ এ ৯.৫ দিব।।

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২০ শে জুলাই, ২০১৭ রাত ৮:০৯

নাবিক সিনবাদ বলেছেন: মুভিটার সম্পর্কে জেনে ভালো লাগলো

যদিও থ্রিলার, হরর, এ্যাকশন আর এনিমেশন মুভি ছাড়া অন্য মুভি কমই দেখা হয় আমার।

২| ২১ শে জুলাই, ২০১৭ দুপুর ২:২৫

সনেট কবি বলেছেন: আমার অবশ্য সিনেমায় তেমন আগ্রহ নেই।

৩| ২১ শে জুলাই, ২০১৭ বিকাল ৫:২৫

প্রাইমারি স্কুল বলেছেন: দেখে নিবো সময় করে ।ধন্যবাদ আপনাকে

৪| ২২ শে জুলাই, ২০১৭ বিকাল ৪:৫২

হাসান মাহবুব বলেছেন: দেখসি। প্রত্যাশা পূরণ হয় নাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.