নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

এক বছর পর সিনেমা হলে যাওয়া ও A Quiet Place Part II সিনেমা দেখা।

০১ লা জুন, ২০২১ সকাল ১১:১৭



মে মাসের শেষ সোমবারে আমেরিকায় "মেমোরিয়াল ডে" পালিত হয়। বিভিন্ন যুদ্ধে যেসব আমেরিকান সৈন্যরা প্রাণ হারিয়েছেন তাদের স্মরণে এই দিনটি পালিত হয়ে থাকে। এই দিনটি সরকারি ছুটি। এবারের মে মাসের শেষ সোমবার ছিল ৩১ তারিখ। আমার কাজ ছিল না, ছিল না বাচ্চাদের স্কুল। সকালে বের হলাম সবাই। তখনো পর্যন্ত সিনেমা দেখার কোনো নিয়ত ছিলনা। অন্য কাজে বের হয়েছি। তবে যেখানে গিয়েছি সেখানে একটি সিনেমা হল রয়েছে।

করোনা ভাইরাসের কারণে বিগত ১ বছর সব সিনেমা হল বন্ধ ছিল। সোশাল ডিসটেন্স মেনে এখন সিনেমা হলগুলো অল্প আকারে খোলা শুরু করেছে। আমরা ভাবলাম ঢুকে দেখি হল খোলা কিনা। হল খোলা ছিল ঠিকই কিন্তু এতো বিশাল বড় জায়গার সিনেমা হল, যেখানে কিনা অনেক লোকজন থাকার কথা সেখানে ছিলাম শুধু আমরাই। যথারীতি আমাদের চারজনের জন্য চারটা টিকিট কাটা হলো। ঠিক সময় মতই গিয়েছিলাম, কয়েক মিনিট পরেই সিনেমা শুরু হবে।

হলরুমে গিয়ে জায়গা মতো বসে পড়লাম। A Quiet Place Part II কিছুদিন আগেই রিলিজড হয়েছে। প্রথমটা বাংলাদেশে থাকতে দেখা হয়েছিল। প্রথমটা যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমা হলে গিয়ে আমি দুইবার দেখেছিলাম। এক কথায় অসাধারণ সিনেমা যাকে বলে ঠিক সেরকমই লেগেছিল। A Quiet Place Part II দেখারো ইচ্ছে ছিল অনেক।



সিনেমাটি রিলিজড হবার কথা ছিল গত বছরে, অর্থাৎ ২০২০ এ। করোনা ভাইরাসের কারণে স্থগিত ছিল যার ফলে প্রায় ১ বছর পর গত ২৮-এ মে তে সিনেমাটি রিলিজড হলো। দ্বিতীয় পর্বটাও প্রথমটার মতো চমৎকার তবে প্রথমটার মধ্যে সাসপেন্স ভাবটা একটু বেশীই ছিল। আর কেনো জানিনা যেসব সিনেমার ১, ২, ৩ বা অধিক পর্ব থাকে সেসব সিনেমার প্রথমটাই সবচেয়ে সেরা হয়। পরেরগুলো যে একেবারে খারাপ হয় সেটা বলছিনা তবে প্রথমটার মতো চমক থাকেনা। ঠিক যেরকম Sicario, Die Hard, Predator, Scream, Resident Evil, Jurassic Park বা এছারাও আরো অনেক সিনেমা রয়েছে যেগুলোর প্রথম পার্টটাই ছিল চমৎকার, অসাধারণ, দূর্দান্ত, প্রশংসিত।

A Quiet Place Part II এর ক্ষেত্রেও তেমনটা বলা যেতে পারে। তবে আমি কোনোভাবেই বলছিনা যে সিনেমাটি খারাপ বা দেখার মতোনা। এই সিনেমাটি অবশ্যই হলে দেখার মতো একটি সিনেমা। হলের যে সাউন্ড সিস্টেম আর এই ম্যুভির যেসব সাসপেন্স দৃশ্য তা ভালোভাবে উপলব্ধি করার জন্য হলে গিয়ে অবশ্যই দেখতে হবে। বাসা বাড়িতে বসে এই সিনেমা দেখলে আসল অনুভূতিটা বোঝা যাবে না।



কতোগুলো ভয়ঙ্কর জন্তুর হাত থেকে কিভাবে রেহাই পাওয়া যায় সেটাই পদে পদে ফুটিয়ে তুলেছে এই সিনেমাটির পরিচালক John Krasinski। John Krasinski এর স্ত্রী Emily Blunt অভিনয় করেছে যার অভিনয় ছিল চমৎকার।

শেষের দিকে যেভাবে শেষ হয় তা তে মনে হয় পরিচালক একটা ইংগিত দিয়ে দিয়েছে যে সিনেমাটির তৃতীয় পর্ব থাকতে পারে। সেটা আগামীতেই বুঝা যাবে। বেশ ভালো একটা সিনেমা। পরিবার নিয়ে দেখার মতো একটা সিনেমা। আমি ৯/১০ দেব।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০১ লা জুন, ২০২১ দুপুর ১২:৪৮

কল্পদ্রুম বলেছেন: প্রথম পর্বের অনেক প্রশংসা শুনেছি। হল ফাঁকা ছিলো কি প্যান্ডেমিকের কারণে?

০১ লা জুন, ২০২১ সন্ধ্যা ৭:৩০

রিনকু১৯৭৭ বলেছেন: জি, ফাঁকা ছিলো। আমার পরিবারের ৪ জন ও অন্য আরেকজন সহ মোট ৫ জন।

২| ০১ লা জুন, ২০২১ বিকাল ৩:২৩

রাজীব নুর বলেছেন: নেটফ্লিক্সে এলে দেখে নিবো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.