নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রাসেল মেহেদী পারভেজ। পরিচিত হতে: web.facebook.com/rmparves

র ম পারভেজ

স্বপ্নময় পথিক। দেখা, শোনা ও জানাগুলিকে ব্লগের পাতায় রেখে যেতে চাই।

র ম পারভেজ › বিস্তারিত পোস্টঃ

দায়িত্ববানদের না জানার সংস্কৃতি

২৪ শে এপ্রিল, ২০১৭ সকাল ১০:১৬



গতকাল রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলে ক্যান্টিনে বসা নিয়ে কথা কাটাকাটি থেকে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের সংঘর্ষে ১৩ জন আহত হয়েছেন। আমার বিশ্ববিদ্যালয়ের জীবনেও সামান্য ঘটনা নিয়ে এর চেয়েও রক্তক্ষয়ী সংঘর্ষ দেখেছি। তখনও মেরুদন্ডহীন বিশ্ববিদ্যালয় প্রশাসনের যে ভূমিকা ছিল অাজকেও তার সামান্যতম পরিবর্তন ঘটেনি। বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা দেখভালের দায়িত্বে যিনি সেই প্রক্টর বলেছেন,“বিষয়টি জানি না। যদি এমন ঘটনা ঘটে, জড়িতদের বিরুদ্ধে একাডেমিকভাবে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।” জানতে ইচ্ছা করে উনি জানেন টা কি? বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ক্লাশ নেয়া, কন্সালটেন্সি করা, দলীয় নেতাদের বাসায় হাজিরা দেয়া এসব বিষয়ে তো আন্তরিকতার ঘাটতি নেই কিন্তু যে কাজের জন্য বেতন পাচ্ছেন সেটার খবরই তিনি জানেন না!!! মাছের পচন যেমন মাথা থেকে ধরে তেমনি আমাদের জাতির মাথাগুলির পচনের কারণে দেশটাও আকাঙ্খিতভাবে এগুতে পারছে না।

লিঙ্কে বিস্তারিত দেখুন-
ঢাবির হলে ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষ, আহত ১৩

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৪ শে এপ্রিল, ২০১৭ সকাল ১০:২৪

চাঁদগাজী বলেছেন:


ছাত্রলীগকে শেখ সাহেব থামাতে পারেননি, উনার মৃত্যুর পেছনে ছাত্রলীগের বিরাট ভুমিকা আছে; আপনি নিজে ছাত্রলীগের 'জেনারেল', বা ফিল্ড-মার্শাল' কিনা?

২৪ শে এপ্রিল, ২০১৭ বিকাল ৪:১৪

র ম পারভেজ বলেছেন: একসময় করতাম ছাত্রলীগ, 'জেনারেল', বা ফিল্ড-মার্শাল' ছিলাম না। ওভাবে হিসাব করলে লেফটেন্যান্ট বলতে পারেন ;) :#) :) । কমিশন্ড হবার পর আপোস না করতে পারায় Early Retirement নিয়ে নিয়েছিলাম।

২| ২৪ শে এপ্রিল, ২০১৭ সকাল ১০:৫৭

নিরাপদ দেশ চাই বলেছেন: বছরের পর বছর ধরে এই চলছে

২৪ শে এপ্রিল, ২০১৭ বিকাল ৪:১৫

র ম পারভেজ বলেছেন: শীঘ্রই সমাপ্তির কোন লক্ষণও দেখছি না।

৩| ২৫ শে এপ্রিল, ২০১৭ রাত ২:২৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: মেরুদন্ডহীন বিশ্ববিদ্যালয় প্রশাসন কেন বলছেন? আমি তো ভিসি-দের নপুংসক বলি। তারা ছাত্র নেতাদের ধমক খেয়ে চাকুরি করেন...

২৫ শে এপ্রিল, ২০১৭ সকাল ৯:৪৩

র ম পারভেজ বলেছেন: :(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.