নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ছিন্নপত্র

আশরাফুল ইসলাম রাসেল

প্রভাষক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ। শায়েস্তাগঞ্জ ডিগ্রি(সম্মান) কলেজ, হবিগঞ্জ(নিয়োগ আছে দুই বছর ধরে। তদবিরের অভাবে কাজ নেই, ভাতাও নেই। গভর্নিং বডির সভাপতির সাথে দেখা করার জন্য অধ্যক্ষ পরামর্শ দিলেও এ ব্যাপারে আমি অদক্ষ) )। সম্মান শ্রেণির শিক্ষক আমরা একবেলা খাই- শিরোনামে ইত্তেফাক-এ একটি লেখা প্রকাশ করায় প্রভাষকের(সৈয়দ সঈদ উদ্দীন কলেজ, মাধবপুর, হবিগঞ্জ) দায়িত্ব হতে অব্যাহতিপ্রাপ্ত।

আশরাফুল ইসলাম রাসেল › বিস্তারিত পোস্টঃ

গরু বিষয়ক শিক্ষকের রচনা

১৪ ই এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৬:১৯

দশম শ্রেণি পড়ুয়া আমার এক ছাত্র রচনা মুখস্থ করছে। রচনার বিষয়- আমার প্রিয় শিক্ষক। ছাত্রটি পড়ছে- আ. রহিম সার আমার প্রিয় শিক্ষক.... এ্যা...এ্যা... এ্যা....আ. রহিম সার আমার প্রিয় শিক্ষক.... এ্যা...এ্যা... এ্যা। আমি ছাত্রের নিকট জানতে চাইলাম- পড়াটা কোনদিন দেয়া হয়েছে? ছাত্রটি জানাল- গত কালকে। তোমাদের স্কুলে নতুন কোন স্যার এসেছেন? -জানতে চাইলে ছাত্রটি বলল- না। তাহলে তুমি রহিম স্যার, রহিম স্যার করছ কেন? গাইড বইয়ের পড়া শিখা লাগব তাই, ছাত্রটি চোথ বন্ধ করে মুখস্থ করছে।
আমার সহকর্মী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক একদিন জানলে চাইলেন- “আচ্ছা স্যার, মনমোহন সিং কেটা?” অবাক হলেও সহজভাবেই বললাম- ভারতের প্রধানমন্ত্রী। প্রভাষক আবার বললেন-“তাইলে, সোনিয়া গান্ধী কেটা”। আমি বললাম- কংগ্রেসের সভাপতি। এবার আরো কঠিন প্রশ্ন করলেন- “দুই জনের মইধ্যে বড় কেটা”। আমি উক্ত দুইজনের অবস্থান সম্পর্কে বললাম।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৪ ই এপ্রিল, ২০১৬ রাত ৮:৫৩

বিজন রয় বলেছেন: হা হা হা হা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.