নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সমাজ পরিবর্তনের স্বপ্ন দেখি....

মো: হাসানূর রহমান রিজভী

একদিন তুমি এসেছিলে ভবে,কেঁদেছিলে তুমি হেসেছিলো সবে... এমন জীবন করিবে গঠন,মরনে হাসিবে তুমি কাঁদিবে ভূবন......

মো: হাসানূর রহমান রিজভী › বিস্তারিত পোস্টঃ

রাজনীতি -২

০১ লা জুলাই, ২০১৬ রাত ২:৩০

প্রথম অধ্যায় পর.

দ্বিতীয় বার ক্ষমতায় এসে বাংলার কথিত রাজপুত্র রাজ করছেন।দুর্নীতির উৎসব চলছে।সেই সাথে চলছে বিশেষ লেজুর একটা দলের বাংলাদেশ বিশুদ্ধকরন।তারা বাংলাদেশ বিশুদ্ধ করছে মা এর সামনে বালিকা মেয়েকে ধর্ষন এর মাধ্যমে।


অপরদিকে বিরোধী দলের ত্যাগী নেতাকর্মী কোনঠাসা।প্রতিনিয়ত জুলুম নির্যাতন হয়রানিতে তটস্থ। সেই সময় সরকারি দলের বিরুদ্ধে রাজপথে সেইসব অছাত্র,সুবিধাবাদী,নীতিজ্ঞানহীন সন্ত্রাসী।রাজপথে আন্দোলন করে চলেছে।আর জেল খাটছে।(পরবর্তীকালে এরাই ত্যাগী নেতা কর্মী হিসেবে বিবেচিত হবে।)

সব জায়গা থেকে বঙ্গবন্ধু শেখ হাসিনা'র নাম মুছে দেওয়া হচ্ছে।পাঠ্যবই এর বাংলাদেশের ইতিহাস অলরেডি পরিবর্তন করা হয়েছে।দুর্নীতি, সংখ্যালঘু দের ওপর অত্যাচারের পর মড়ার উপর খারার ঘা হিসেবে এই বঙ্গদেশে জঙ্গি দের আবির্ভাব ঘটে! সারা বাংলাদেশে একযোগে বোমা হামলা ঘটিয়ে উপস্থিতির জানান দেয়।মানুষ ভয়ে তটস্হ হয়ে পড়ে।এবং এর বহু আগ থেকেই মাঝামাঝি ঘরনার মানুষ(যে অংশের নির্দিষ্ট কোন দল নেই,এরা সরকারের কার্যকলাপ লক্ষ্য করে ভোট দেয়।মূলত এদের ভোটেই সরকার পরিবর্তন হয়) ধানের শীষে ভোট দেওয়া নিয়ে হা পিত্যেশ শুরু করেছে।

একদিকে সরকারী দলের মন্ত্রী বাংলিশে বলেন"উই আর লুকিং ফর সত্রুজ" অপর দিকে চট্টগ্রামে দশ ট্রাক অস্ত্র খালাস হতে গিয়ে ধরা পরে।

৯৫' এর মত সরকারীদল একটি একতরফা নির্বাচনের চেষ্টা করলেও বিরোধীদলের তৎপরতার মাধ্যমে সে পরিকল্পনা নস্যাৎ হয়।

সরকারি দলের ইচ্ছামত তত্বাবধায়ক সরকার দিতে গেলেও বিরোধীদল বাগড়া দেয়।সেই সময়ের "লগি-বৈঠা" বেশ আলোচিত আন্দোলন। এবং রাজপথে কয়েকজন সরকারি এবং বিরোধী দল কর্মী জনরোষে নিহত হলে বিএনপি তাদের পরিকল্পনা থেকে সরে এসে ফখরুদ্দিন এর হাতে ক্ষমতা তুলে দেয়।এবং ফখরুদ্দিন -মইন বাংলাদেশের আরেক নতুন রাজনীতির সুচনা করে।(চলবে....)

(আমার রচিত একটি উপন্যাসের সংক্ষিপ্ত রুপের মাঝের অংশ।লেখাটি তৃতীয় কিস্তিতে ফক-মইনের অধ্যায় এবং লীগ এর অধ্যায় দিয়ে শেষ হবে।আপনাদের সুচিন্তিত মন্তব্য আশা করছি)



মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.