নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পরিচয়? কি হবে আর এই পরিব্রাজকের পরিচয়ে?

তালুকদার নাজমুছ সাফিন

জীবন , সে তো এক অসংখ্য সাদাকালো কিংবা রঙিন পাতায় সাজানো গল্পের বই

তালুকদার নাজমুছ সাফিন › বিস্তারিত পোস্টঃ

\'নির্জীব প্রেমের সুবাতাস - আকৃতিতে নেই তবে প্রকৃতিতে আছো তুমি\'

০২ রা মার্চ, ২০১৭ রাত ১২:৫৭

ক্ষণিক প্রেমের বার্তা নিয়ে আসিনি, এসেছিলাম আজন্ম ভালোবাসার রেশ নিয়ে । তুমি সেই প্রেমের সুবাতাস বুঝোনি, বুঝেছিলে প্রতিবেশীর চুলোর আগুনের তেজ , মজেছিলে নষ্ট আবেগের ফুলঝুড়ির গল্পে, অবজ্ঞাভরে ছুঁড়ে ফেলেছিলে আমার নবীন হাতে লেখা একমাত্র প্রেমপত্রকে। হ্যা, এটা হওয়ার বাকি ছিলো বৈকি!

সহসা তুমি টের পাবে না , পাবে না বুঝতে কি থেকে কি হয়ে গেলো। কেনো তুমি বুঝোনি , তা হয়তো এ পৃথিবীর কেউ জানবে না কখনো তুমি বাদে। সহজ কথা কেউ কখনোই সহজে বুঝেনি ,আর তুমি তার ব্যতিক্রম হবে কেনো! ক্যাকটাসের বেদনা তুমি বুঝবে না এখন , বুঝবে মরুভূমির পরশ পেলে কেবল!

তোমার মসৃণ ওই খোঁপার শুভ্র সাদা ফুলগুলো কি শুকিয়ে গেছে? গোলাপের আবরণে ছেঁয়ে গেছে কি সেই স্টেইনলেস স্টিলের হাতঘড়ি টা? অবাক করা ব্যাপার, তাই না? কিভাবে কিভাবে যেন এখনো তোমার প্রতিকৃতি এখনো ছায়া হয়ে চোখে ভাসে । অভাবে স্বভাবে কখন যে কি হয়ে যায়, বোঝা বড্ড কঠিন!

তোমায় ভুলে থাকা বড্ড কঠিন কাজ , সাথে মনকে বোঝানো আরো কঠিন! বয়েস হয়েছে ঠিক, কিন্তু মানুষ হতে পারছি না কেনো জানি । হাসির নিচে কান্না লুকিয়ে আর কতো কাল এভাবে বেঁচে থাকা যায় বলো! শহর তো এমনই আছে , থাকবেও কিন্তু তুমি তো থাকবে না কখনো আর! ভালো থাকা আজ দূর বহুদূর, বেঁচে থাকাই সব স্বার্থকতার মূলমন্ত্র!
আহা ভালোবাসা, প্রেম জড়ানো কাঁপা স্বরে ভালোবাসার আবদার আর করা হলো না ...

আচ্ছা , কখনো কোনো উদাস বিকেলে আমার কথা মনে হবে তোমার? তোমার মায়াবী ওই চোখের কোণে নোনতা কয়েক ফোঁটা জল চিকচিক করবে কি? জানি না এসব! তবে বুকে হাত রেখে বলে দিতে পারি, সকাল কিংবা বিকেলে , পথ যদি শেষ হয়ে যায় শতবর্ষ হাঁটার পর , তোমার প্রত্যক্ষ ভালোবাসার ফুলদানি শুকিয়ে যদি যায় জলাভাবে, তুমি ঠিক এভাবেই পাবে তোমার অনুস্বরে, প্রতি পদক্ষেপে!
কখনো যদি বুঝো, কি ই বা ছিলাম আমি অথবা কতোটা প্রেম নিয়ে হাত বাড়িয়েছিলাম তোমার দিকে!

ভুলে যেও আমায় , ক্ষতি নেই তাতে এক বিন্দুও । অনুরোধের আর্তিকে সাক্ষী রেখে শুধু একবার বলি , ভালোবাসাটাকে ভুলে যেও না । আমি না হয় হারিয়ে যাবো মহাকালের বানে । ভালোবাসা তো অবুঝ , তোমার সবুজ মনে না হয় একটু জায়গা দিও মনভুলে...

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৬ ই মার্চ, ২০১৭ রাত ১২:১৭

ইনজামামুল প্রান্ত বলেছেন: দিন দিন ভালো থেকে অরো ভালো লেখছিস, লেখতে থাক।
বই মেলাতে বই আসা মাষ্ট ;)

০৬ ই মার্চ, ২০১৭ রাত ১২:৪৮

তালুকদার নাজমুছ সাফিন বলেছেন: আমিই?? :প
তোর লেখা আগে বের হবে , আমরা করবো তোর বই বের! :৩

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.