নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তোমার আর আমার দূরত্ব রাস্তার এপার ওপার।তুমি দাড়িয়ে আছো আমার আশায়আমি অপেক্ষায় আছি যাবো কখন!waiting for a loyal heart!

মেঘ প্রিয় বালক

একটা কৃষ্ণচূড়া গাছ। শুষ্ক অঞ্চলে গ্রীষ্মকালে কৃষ্ণচূড়ার পাতা ঝরে গেলেও, নাতিষীতোষ্ণ অঞ্চলে এটি চিরসবুজ।

মেঘ প্রিয় বালক › বিস্তারিত পোস্টঃ

প্রিয় স্বপ্নচাররিতা Delonix Regia.

১৫ ই এপ্রিল, ২০১৯ ভোর ৪:২৪


চিরকুট :০৪
তারিখ::- ২ বৈশাখ,১৪২৬ বাংলা
প্রিয় স্বপ্নচারিতা Delonix Regia.
চিরকুটের শুরুতেই জানাই এই সন্ধালগ্নে সমুদ্রের শীতল বাতাসে উড়তে থাকা প্রজাপতির ডানায় মাখা ক্লান্ত প্রীতি ও শুভেচ্ছা।কেমন আছো? এ প্রশ্নের যদিও কোন উওর নেই তবুও নিরন্তর যেন এ প্রশ্নটা। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। বরাবরের মতই আজও আমি জাহাজের পাতাটনে বসে তোমার সেই পাঠানো ছবিটা রেখে তোমায় লিখছি। আমার জাহাজ ২৫০ নটিক্যাল মাইলে সাগরের বুক চিরে উওরের দিকে সাহসী মনবোল নিয়ে অগ্রসর হচ্ছে। আদিপ্রান্ত শান্ত সমুদ্রে অদূরে সমুদ্রের জলরাশির মধুর শব্দে সাময়িক চিন্তাগুলোতে চির ধরেছে।কানের লতি ঘেষে বাতাসের চিওচান্ঝল্যকর কথোপকথন তোমার কি জানা আছে? আমার ইচ্ছেরা হ্রসিত বিহ্বলা আক্রমণ প্রতি আক্রমণে দারুণ বিপর্যস্ত।
উদ্যত অতিশয়োক্তি ভেঙে চুরমার করে দিচ্ছে সন্ধ্যালগ্নের উপাসিত স্বপ্ন।কোনঘ্যাঁশা আমার ভালবাসা যেন তোমার ভেতর অবধি নাড়া দেয় তুমি আজকাল পৈশাচিক কষ্ট পাও। অমিশুক আমার অসুন্দর অস্বাস্হ্যকর হাসি তো তোমার চোখে কাঁটা সদৃশ। অভিমানের প্রতপ্ত সঞ্চারণ অপরিসর বিশাল সমুদের জলরাশিতে পথ হারিয়ে আবারো নীড়ে ফেরার পথ খুজে হয়রান। আপরিণত আমার ভালোবাসার গল্পটা তোমার চিওাকর্ষনে ব্যর্থ নয়। ব্যর্থ আমাদের মাঝে গড়ে ওঠা সমাজ নামের তিন অক্ষরেরর বিভেদ দেয়াল। ক্ষুদ্র আমার চাওয়াটা যেন সমুদ্রের গভীর জলরাশি ভেদ করে আকাশ ছোয়,আবার সমুদ্রের নীল জলরাশিতে মিলিয়ে যায়,তার আর ভালবাসা অনুভব করার ফুসরত হয়ে ওঠেনা।অব্যগ্রতার নাকাল অজুহাতে বিদ্রুপের ঠাই নেই। ঝংকারা শব্দের ন্যায় আমি-তুমি গল্পটা ঠিক বেড়ে চলছে দিন দিন।
তোমাকে আরেকটিবার দেখার ব্যাকুলতায় আমার চোখ ব্যস্ততা নিয়ে তোমাকে খুজে।
সে দৃশ্যটা একদিন বাধাই করবো দগদগে মনের পাতায়। সমুদ্রের নীল জলরাশির সৌন্দর্যরূপের চাইতে তোমার রূপ হাজার কোটি ভয়াবহ।
সে ভয়াবহ রূপে আমি বারবারয়ি মোহিত বিমোহিত হয়েছি। তোমার অবগুন্ঠিত বেশভূষা চিরকালের জন্যই দারুণ। ওগো আমার স্বপ্নের মায়াজালে আবদ্ধ কারী সমুদ্রের রাণী,তুমি যেন ছিলে একনীল প্রেমের সাগর,আর আমি কোন ভাঙাচুরা নদ।
অতঃপর কোন একদিন বর্ণচোরা কোন শহরের গলিতে নির্বিকার হেসে গড়াগড়ি খাবে। অদেশা কুয়াশায় আর কতদিন ঢাকা থাকবে আমাদের সম্পর্কের জানালা। সে জানালায় কি আলো পড়বেনা। দেয়ালে টানানো ছবিতে আমার বিষন্ন চোখজোড়া দূরে আকাশে রংধনুর শহর দেখার জন্য ব্যস্ত। কিন্তু কোথায় সে রংধনু? আমার জাহাজের সমুদ্রের বুক চির করা এ পথটা আমাদের গল্পের নীরব স্বাক্ষী প্রদান করে রাতের নিশ্চুপ আধাঁরের কাছে। আঁধারের মায়াজালে বন্দী আমার মুক্তির অপেক্ষা আরো কিছুদিন। মেঘে ঢাকা আকাশের গায়ে বকের সারি উড়ে যাওয়া আর ভাঙা দরজায় পড়ে থাকা তোমার অভিমানের সুরে মলিন আমি। নতুন ঠিকানা আমি চাইনা,আমি উৎসবের রঙে তোমার আকাশ আবার রাঙাবো ভোরের রঙিন আলোয়।আজ আর নয়।আবার আমি হাসবো, আবার আবেগে আপ্লুত হবো, নিঃশ্বাস নেবো তোমার কাঁধে। তোমার-আমার তপ্ত নিঃশ্বাসে দুজনের অনুভূতির লেনদেন করবো। তার অপেক্ষায় আমার থাকতে বেশ ভালো লাগে।
তুমি থাকবে আমার হৃদয়ের গহীন ঘরে।
ইতি
তোমার সমুদ্র বিজয়ী নাবিক।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৫ ই এপ্রিল, ২০১৯ সকাল ৯:১৯

রাজীব নুর বলেছেন: খুব সুন্দর। সহজ সরল ভাষা।

১৯ শে মে, ২০১৯ বিকাল ৩:২২

মেঘ প্রিয় বালক বলেছেন: শুভকামনা নিরন্তর।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.