নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দীপ ছিলো, শিখা ছিলো, শুধু তুমি ছিলেনা বলে...

শায়মা

দিয়ে গেনু বসন্তেরও এই গানখানি বরষ ফুরায়ে যাবে ভুলে যাবে, ভুলে যাবে,ভুলে যাবে জানি...তবু তো ফাল্গুন রাতে, এ গানের বেদনাতে,আঁখি তব ছলো ছলো , সেই বহু মানি...

শায়মা › বিস্তারিত পোস্টঃ

~~~~যে লেখাগুলি পড়ে আমি তাদের ফ্যান হয়েছিলাম~~~~:):):)

১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:২০

সুখে দুঃখে, আনন্দ বেদনায় এই ব্লগটাতে জড়িয়ে আছি বেশ কিছু বছর ধরে। কখন কিভাবে যে এই ব্লগ আর ব্লগের মানুষগুলোর মায়ায় জড়িয়ে গেছিলাম, জানতেও পাইনি তা আমি। ২০০৮ এ যখন এই ব্লগটাতে আসি, মুগ্ধ হয়েছিলাম কিছু মানুষের লেখনিতে, মায়ায়, কথার যাদুতে। সেই সব নিয়েই আমার আজকের এই পোস্ট। তবে এই মানুষগুলোর বেশীভাগই এখন আর এই ব্লগে নেই তবুও তারা আছে আমার স্মৃতিতে, আমার ভালোবাসায়। যাদের লেখাগুলো পড়ে আমি একদিন নিজের অজান্তেই তাদের গুনমুগ্ধ হয়েছিলাম সেই লেখাগুলোই শেয়ার করছি এখানে। তাদেরকে আর তাদের লেখগুলোকে চিনুক আজকের নতুন দিনের মানুষেরা।





সোনাবীজ অথবা খলিলভাইয়া অথবা আমার ফারিহানভাইয়া

ব্লগে আসার অনেক আগে থেকেই তার সাথে আমার পরিচয়। কিভাবে? ব্লগে আসার অনেক আগেই আমি তার একটি বই পড়েছিলাম "আই ফ্রেন্ড"।

তাকে ব্লগে দেখে চমকে উঠি আমি কারণ ব্লগে তাকে দেখেই আমার মনে হয়েছিলো ভাইয়া যেন আমার অতি আপনজন, আমার পূর্ব পরিচিত।

আমার ব্লগ লাইফে কিছু কিছু মানুষ আমার জীবনের অনেক হাসি আনন্দ বেদনার সাথে জড়িয়ে আছে, খলিলভাইয়া তাদের একজন।অসম্ভব মেধাবী আর খুব খুব হেল্পফুল একজন মানুষ ভাইয়াটা যার ভেতরে ইমোশন অনেক অনেক কিন্তু হিংসা দ্বেষ বা ক্রোধের বিন্দুমাত্র নেই। আর তাছাড়া আমার লেখা কবিতা কেউ কখনও ছাপার অক্ষরে আনতে পারে তা ছিলো আমার বিশ্বাসের বাইরে কিন্তু ভাইয়ার কারনেই আমার সেই অবিশ্বাস একদিন বিশ্বাসে পরিনত হয়েছিলো। ভাইয়ার সব লেখাই অসাধারণ! তবে এই লেখাটা খুব স্পেশাল আমার চোখে, এই লেখা পড়ে আমি তার বিশেষ রকম ফ্যান হয়েছিলাম।

১.ইলিশ পোলাও



ওবায়দুর ভাইয়া

আমার চোখে উনি এক অসাধারণ গল্পকার! আমি উনার লেখাগুলো পড়ে মুগ্ধ হয়েছি বার বার। তারপরও একটি বিশেষ লেখা আজীবন বা আমৃত্যু আমার মনে থেকে যাবে, সেটি এখানে শেয়ার করছি।

২.শৈত্য প্রবাহের প্রথম দিন



মাসুমভাইয়া

ভাইয়াকে আমার অনেকদিনের দেখা। অসাধারণ গল্পের মায়ার কাছে অনেক অনেক আবেগও যেন ম্লান হয়ে যায়। ভাইয়া তোমার জন্য অনেক অনেক শুভকামনা।

৩.রুমাল



সায়েম পিচকিভাইয়া ভাইয়াটাকে অনেক আগে থেকেই আমি পিচকি বা বেবিভাইয়া বলে ডাকি । রহস্যটা হয়তো অনেকেই জানেনা। কেনো ডাকি?সেটা তার প্রথমদিককার একটা কিউট বেবি প্রোপিকের কারনে। যাইহোক দিনে দিনে ভাইয়াটা কবি উপাধীর সাথে সাথে গল্পকার হিসাবেও সকলের মন দখল করে নিয়েছে। আমাকে মুগ্ধ করা তার সেই লেখাটার নাম,

৪. যখন বাড়ির নাম কিছুক্ষন



নোমান নমিভাইয়াএই ভাইয়াটাকে এখন কে না চেনে! একজন জিনিয়াস! তবে ভাইয়াটাকে যখন আমরা অল্প অল্প চিনতাম তখনই তার এ লেখা পড়ে আমি অবাক!! মানে মুগ্ধ!!! কি করে লিখেছে ভাইয়াটা এমন একটা লেখা!যা বুকের ভেতরে নাড়া দিয়ে যায়!

৫.তোর "ক" অথবা "খ" অথবা অন্যকিছু



সুষমভাইয়া অসাধারন লেখনির এই ভাইয়াটাকে দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম! যাই লেখে তাই যেন মাস্টারপিস। যদিও নীচের লেখাটা পড়েই আমি তার ফ্যান তবুও তার আরও একটি লেখা আছে একজন মুক্তিযোদ্ধা নিয়ে যা দেখে বুঝা যায় ভাইয়া কত কত অসাধারণ একজন লেখক।

৬.জনৈক মুহিনের অসমাপ্ত গল্প



সাঈফ শেরিফ ভাইয়াটাকে আমার মহা গুরুগম্ভীর লাগে। খুবই অমিশুক আর কাঠখোট্টাও মনে হয় তাকে। তবুও এমন একটা লেখা দেখে কি আসল ভাইয়াটাকে চেনা যায় একটু একটু।:P

৭.'কি বা হায় আসে যায়... তারে যদি কোনোদিন না পাই আবার?'



ড়ৎশড় তার নামটা পড়তে গিয়ে এই ব্লগে কত মানুষ দাঁত ভেঙ্গেছে আমার জানা নেই। তবে ধারনা করেছিলাম তার নাম অর্ক মানে সূর্য্য আর সূর্য্যের মতই ওয়ান এ্যান্ড অনলি গল্প দিয়ে মন হরণ করা মানে প্রতিটা মনের আনাচে কানাচে গলি ঘুপচিতে আলো ছড়ানো বা আলো পৌছে দেওয়া ভাইয়া এই একটাই আছে আমাদের ব্লগে। তার প্রতিটা গল্পই একটার তুলনা আরেকটা। তবুও তার এই গল্পটি আমার বিশেষ প্রিয়!!!! একদিন আমি তার এই গল্পটার অনুকরণে আমার নিজের গল্প লিখবো।

৮. ছোট্ট নিশি এবং তার হতভাগ্য পিতা



নিস্সঙ্গ যোদ্ধা এই ভাইটাকে এখনকার কেউ হয়তো চিনবেনা। ২০১০ এর পর ভাইয়াটা আর লিখছে না। তবে তার এই লেখাটা পড়ে আমি মুগ্ধ হয়েছিলাম, হয়েছিলাম তার ফ্যান।

৯. ভালোবাসা ও এক্সপাইরেশনের গল্প ...........



রিয়েল ডেমোন কোন অভিমানে হারিয়ে গেলো ভাইয়া জানিনা তবে তার অসাধারণ গল্পগুলো যে আমি ছাড়াও আরও অনেকেই মিস করে সে ব্যাপারে আমি নিশ্চিৎ।:( নীচের গল্পটি একদিন সাত সকালে কাঁদিয়েছিলো আমাকে।

১০.খুকির ডায়েরি কিংবা ডাহুক পাখির গল্প





মাহমুদা সোনিয়া এই আপুটাও ব্লগে অনিয়মিত তবে আমার ধারণা নিয়মিত হলে তার থেকে আমরা পাবো অনেক অনেক অসাধারণ সব লেখা। নীচের লেখাটির মত একটি শোকগাঁথা ঠিক টিপু ভাইয়াটার জন্যই যেন প্রযোজ্য ছিলো। এমন করে ভালোবাসা আর কে জানাতে পারবে?

১১.চিঠি ( টিপুর জন্য শোকগাথা)





সেলিম তাহের ভাইয়ার মত এমন একটি চিত্রনাট্য যদি আমি লিখতে পারতাম!!!:(

১২.একটি গল্পের খসড়া (চিত্রনাট্য)





মোনতাসিরভাইয়া ভাইয়ার এই লেখাটা পড়ে আমি তার এতটাই ফ্যান হয়েছি যে আমি তার এই গল্পের একটা কাব্যরুপ দেবোই দেবো এই প্ল্যানে আছি। :)

১৩.গল্পঃ 'মধ্যরাতের রোমান্স'



ইসহাকভাইয়া

উপরে যাদের কথা বলেছি তাদের অনেকেই এখন ব্লগে অনিয়মিত তবে ইদানিংকালে ব্লগে পাওয়া ইসহাকভাইয়ার লেখাগুলিও মুগ্ধ করা বিস্ময়। নীচের লেখাটি তেমনই এক লেখা যা পড়ে মুগ্ধ হয়েছি আমি।

১৪.মারফি’স ল’



মাহমুদভাইয়া

সম্প্রতিককালে আমার দেখা সবচাইতে সম্ভাবনাময় লেখক যে চাইলেই আমাদের মনে ভাঙচুর ঘটিয়ে ফেলতে পারবে সে আমার এই মাহমুদভাইয়া। :) তার লেখা সেই অসাধারণ গল্পটি।

১৫.ফাঁদ

স্বপ্নজয়ভাইয়া সুদর্শন, সদা হাস্যজ্জ্বল ভাইয়াটার গল্প লেখা প্রতিভায় মুগ্ধ আমি। তবে তার পিডিএফ ফাইল আর ছবিগুলো দেখে তো আরও আরও ফ্যান হয়ে গেলাম।

১৬.পিডিএফ ই-বুক



নস্টালজিক

নস্টালজিক, ব্যাক্তিত্বময় ও অতি সাধারণ কিন্তু প্রচন্ড ভালোমনের একটা মানুষ। যার গান ভালো লাগেনা এমন কোনো মানুষ মনে হয় এখানে খুঁজে পাওয়া যাবেনা তবে নীচের গানটার জন্য আমি তার বিশেষ ফ্যান আর কেনো সেতো সবাই জানে। :)

১৭.পরী



হাবিব কাইউমভাইয়া আমার মাঝে মাঝে এই ভাইয়াটাকে হিংসা হয়। ইশ আমি যদি পারতাম আমার কোনো শত্রুকে ঠিক এইভাবে শাপ দিতে মনের আঁশ মিটিয়ে। তবে নিন্দুকেরা বলে আমিও নাকি শাপ শাপান্তে কম যাইনা।:(

১৮.তোর জন্য



মাহী ফ্লোরা

এই ব্লগে নারী কবিদের মধ্যে আমার দেখা সবচাইতে অসাধারন একজন। কবিতা দিয়ে হোক আর গল্প দিয়ে হোক মাহীমনির মত মন ছুঁয়ে যেতে আর পারবেনা কেউ। মাহীমনি ছোট থেকে আমি দেখতে অনেক চঞ্চল, ছটফটে কিন্তু ভেতরে ভেতরে প্রচন্ড ইন্ট্রোভার্ট বা চাপা স্বভাবের। কারো থেকে দুঃখ পেলে সেটা প্রকাশ করিনা সহজে মানে ওপেন ডিসকাশন বা ক্লিয়ার করে নেই না মনে মনে চেপে রাখি, দুঃখে থাকি, অভিমানে থাকি, মাহীমনি তোমার কাছেও আমার এমনি এক অভিমান ছিলো, তবে তুমি তা জানোনা। তবুও তোমাকে অনেক ভালোবাসি। ভালোবাসি তোমার কবিতাকে।:)

১৯.একটি প্রেমের কবিতা



রেজোয়ান তানিমভাইয়া কট্টর সমালোচক এই ভাইয়াটার কবিতার কথা আর কি বলবো!!!! কট্টর মট্টর কবিতা বুঝার ক্ষমতাই কি আমার আছে? তবে নীচের কবিতাটা বেশ বুঝেছি আর তা পড়ে মুগ্ধও হয়েছি। লাভ ইউ ভাইয়ামনি।( আমার গাওয়া গান শাহানার চাইতেও ভালো হয়েছে এই প্রশংসার জন্য:))

২০.প্যারিস থেকে নিখিলেশ



স্বদেশভাইয়া তার কথা আর কি বলবো। একজন খাঁটি কবি ও নিজেই এক জীবন্ত কবিতা। তার সব কবিতাই মুগ্ধ করা তবে এটা আমার বিশেষ প্রিয়।:)

২১.নঞ তৎপুরুষ





শাহজাহানভাইয়া শাহাজাহান ভাইয়ার নীচের এই কবিতাটা যেন একদম আমার নিজের লেখা। ঠিক আমার মনের মত করে এই লেখাটা ভাইয়া লিখেছে তাই আমি তার এ লেখাটার ফ্যান হয়ে গেলাম।:)

২২.আমি তোকে দেখতে চাই এখনিই, এই মুহুর্তে।



জিকসেস আমার লাইফে পড়া সর্বশ্রেষ্ঠ রম্য যা মনে হয় শিবরামকেও হার মানায়। হাহাহাহাহা , ভাইয়া অনেক অনেক বড় হও তুমি।:)

২৩.আরবি পরীক্ষায় সাফল্য। ( মনে হয় মজার পোস্ট)



রাজিভাইয়া এই যে আরেকটা ভাইয়া। তার রম্যও আমাকে হাসাতে হাসাটে পেটে খিল ধরিয়েছে বহুবার। তবে ভাইয়াটা এখন ব্লগে অনিয়মিত।:(

২৪.আমি বনাম আমার প্রেমিকার ছোট ভাই



শাহরিয়ার বন্ধু মাই গড!!! শাহরিয়ারের পুঁথিপাঠ মানে পুঁথি লেখা দেখে মুগ্ধ হয়েছিলাম একদিন আর এ কবিতা পড়ে তো আমি পুরোই ফ্যান হয়ে গেলাম।:) কিন্তু কোথায় যে হারালো বন্ধুটা!! আর তার কোনো টিকিটাও দেখিনা আজকাল!!:(

২৫.আচ্ছা চলো শুরু করে ফেলি সংসার জীবন



হাসান যোবায়েরভাইয়া আমার লিটিল জিনিয়াস ভাইয়া। বাপরে এক নিমিষে ভাঙতে পারে লোহার কড়াই। মানে যা চাই তাই সে করে ফেলতে পারে। সেদিন আমাকে একটা গান কেটে ছেটে একদম পারফেক্ট করে দিলো বলার সাথে সাথেই। ভাইয়া বেঁচে থাকো আরও বড় হও জীবনে।:)

২৬.ছবি এডিট করা এত সহজ! এখন থেকে এক তুড়িতেই নিজের ছবি প্রফেশনালদের মতো এডিট করুন!!(নতুন রুপে নতুন ভার্শন)



আমার রাশেদীনভাইয়া কাব্যের জাহাজ বললেও ভুল হবে ভাইয়াটাকে। যেমনই গুরু গম্ভীর, তেমনি ব্যাক্তিত্ববান ভাইয়াটা আমার।

২৭.

দেবদূতগণ



২৮.শহীদুল পিচ্চুভাইয়া এতটুকু বয়সে মানুষ কি করে পায় এমন সব শব্দ!!আবেগ!!! কথার ফুলঝুরি!!! ভাইয়াটাকে না দেখলে জানাই হতোনা আমার।:(

।। রূপসীদের কোন সুনির্ধারিত বিষয়ে অভিমান থাকে না ! ।।





অপুভাইয়া এই ভাইয়াটা তো আমার কলিজার টুকরা ভাইয়া। ভাইয়াটাকেও চিনেছিলাম এক আশ্চর্য্যরকম শিরোনামের লেখা দিয়েই। হা হা হা কত মানুষ যে ধোঁকা খেয়েছিলো সেদিন!! এই সেই লেখা।:)

২৯.আমার বিয়ে আগামী সপ্তাহে । সবাই কে দাওয়াত করলাম



কাক নং৭৯৯ভাইয়া চিরজীবন রুপকথা, দৈত্যদানো ভুতপ্রেত আমার প্রিয় বিষয় আর এই ভাইয়ার গল্পের মত এলিয়েন আর রোবো হলে তো কথাই নেই। আমি মুগ্ধ হয়ে গেলাম।:)

৩০.ভিনগ্রহের ললনা & বদমাইশ রোবট (১৬+)



আকাশনীল অনেক আগে থেকেই ভাইয়ার লেখার মুগ্ধ পাঠক আমি। নীচের লেখাটা পড়ে হয়েছিলাম তার ফ্যান।

৩১.

একটু মায়া, একটু ভালোবাসা



রাজীব নূরভাইয়া এই ভাইয়াটা রবিঠাকুরের এক নিষ্ঠ ভক্ত সে তার লেখাতেই ফুটে ওঠে তবে নীচের লেখাটা পড়ে আমি তার গুনমুগ্ধ পাঠক হয়েছি।:)

৩২.নিশীথিনীর মন ভালো নেই



রাত্রি আপুনি

আরেক মাহীফ্লোরামনির মত অসাধারণ লেখিকা। যদিও খুব খুব কম লেখা লিখেছিলো আর এখন সে আসেই না ব্লগে তবু তার মন ছুঁয়ে যাওয়া লেখাগুলোর কারনে আমার স্মৃতিতে বেঁচে আছে রাত্রিমনি।:)

৩৩.খেলাঘর বাঁধতে লেগেছি



নাহিন আপু এই আপুটা সম্ভবত ডাক্তার। এমনি শুনেছিলাম আমি আর তার এই লেখা পড়ে হয়েছিলাম তার মুগ্ধ পাঠক।

৩৪.ডাক্তার বললেন, " অনুমতি দিলে আপনার বাবাকে এবার মেরে ফেলতে পারি। "



ফয়সালভাইয়া

হা হা হা এই ভাইয়াটা তো আমার এমনি একজন ভাইয়া যার উইশ ছাড়া আমার জন্মদিন আর কোনোদিন সার্থক হবেনা। ভাইয়াকে বললাম ভাইয়া আরও কতদিন এইভাবে তোমার উইশ পাবো? ভাইয়া আশ্বাস দিলো, আমৃত্যু। তবে ভাইয়ার সাথে আমার যে পোস্টের সুত্র ধরে পরিচয় সেই পোস্ট ভাইয়া ফান করে লিখেছিলো আর সেই ফান পোস্টের কমেন্টগুলি ছিলো আরও আরও ফান। সেটা নিয়ে হাসতে গিয়েই এই পোস্টের সুবাদে আমি ভাইয়ার ফ্যান হয়ে গেলাম।

৩৫.সুন্দর হইবার ফাটাফাটি টিপস B-) :D :) পর্ব - ১



সকালভাইয়া

একজন সত্যিকারের কবি। নীচের লেখাটার ফ্যান আমি তবে সাবরিনা সিরাজ আপুনির আবৃতির জন্য লেখা আরও একটি লেখার মহা মুগ্ধ আমি তবে সেই লিন্কটা খুঁজে পেলাম না।:(

৩৬.। ।। ।। সে অথবা তুমি ।। ।। ।।



আশিকুর রহমান টিংকুভাইয়া ভাইয়ার এই লেখাটা পড়ে মুগ্ধ হয়েছিলাম আমি।

৩৭.অন্যকথন



পথিকভাইয়া

ভাইয়াটার এই লেখায় মুগ্ধতা ছাড়া আর কিছুই বলার নেই আমার।

৩৮.♣♣ ছোট গল্পঃ প্রাণবন্ত জলরঙ ♣♣



আবিদভাইয়া

এই গল্পটা পড়ে আমি অবাক!! এই গল্পের অন্তর্নিহিত অর্থ আমার মত করে খুঁজে নিয়ে ফ্যান হয়ে গেলাম আমি তার।

৩৯. চ্যাটিং উইথ রুপন্থী (প্রথম পর্ব)



মাসুমভাইয়া

আরেকজন মাসুমভাইয়া । মজার এই লেখাটা পড়ে কি মুগ্ধ না হয়ে থাকা যায়!!!

৪০. তুই কী আমার লাল টুকটুকে বউ হবি?



তন্দ্রা আপুনি

তন্দ্রা আপুনির এই অতি বাস্তব লেখাটা পরে মুগ্ধতার উপর মুগ্ধতা জন্মেছিলো আমার।

৪১.নীলার কান্না



শহুরে আগন্তকভাইয়া এত টুক মাথায় কি করে লেখে ভাইয়ারা এমন লেখা আগন্তকভাইয়াকে দেখে এমনি প্রশ্ন এসেছিলো আমার মাথায়!

৪২.বিভ্রম



জুনআপু একজন সত্যিকারের লেখিকা। এই লেখাটা দেখে মনে হয় যেন পাশ্চাত্যের কোনো নামী দামী লেখিকার লেখাই পড়ছি।

৪৩.ব্যারেন্ট সাগরের কান্না





নিথর শ্রাবন শিহাবভাইয়া মুগ্ধ করা আরেক ড়ৎশড়ভাইয়া। মন ছুঁয়ে যাওয়া লেখাগুলো তার।

৪৪.সংসার



রোকেয়া আপু ভীষন ভীষন ভালো একজন লেখিকা।

৪৫.আকাশ স্বপ্নের মুখটা তুলে ধরে আলতো করে চুমু খেল কপালে। বললো আমি তোমাকে অনেক ভালোবাসি.........।।







শঙ্কুভাইয়া বাপরে!!! মিসির আলীর কথা মনে পড়ে ভাইয়ার নামটা দেখলে। একদম ভিন্নরকম একজন লেখক। কিন্তু ভয় পেতে পেতেও আমি তার মহা ফ্যান।

৪৬.ছোটোগল্পঃ মৃত্যুপথে মেলে রই আঁখি





ইমরোজ কবির মুনভাইয়া ভাইয়া কি করে এইভাবে লিখে মন ছুঁয়ে যাওয়া লেখা?:(

৪৭.ধূসর অন্ধকার



রাতুলভাইয়া

এমনিতেই জানি সে আমার জ্ঞানী ভাইয়া তবে নীচের পোস্টটার মত পোস্ট দেখে অবাক না হয়ে কি পারা যায়!

৪৮.আলকাপ : লুপ্তপ্রায় ঐতিহ্যবাহী লোক সংস্কৃতি



অভিভাইয়া আরেকজন জাঁত কবি। এই রকম আবেগী লেখা কয়টা পড়েছি আর মনে পড়ে না।

৪৯.হেরেই জিতলাম



মামুনভাইয়া

আরেক জন মজার ভাইয়া। যাই লেখে মনে হয় যেন দেখতে পাচ্ছি সব চোখের সামনে।

৫০.ব্লগারস স্যাটেয়ার ড্রামাঃ সামু রাজার দ্যাশে





আজ আমি কোথাও যাবোনা আপুনি এই আপুটার কথা কি আর বলবো!! তার লেখা নিয়ে বলার ভাষা নেই আমার। আমি শুধুই মুগ্ধ!

৫১.তাসের ঘর



শান্তির দেবদূতভাইয়া ভাইয়ার বিবাহনামা অনেক আগেই পড়ে আমি মুগ্ধ! এত মজা করে কথা বলতে পারে ভাইয়াটা!! তবে ভাইয়াকে আর একটু বড় ভেবেছিলাম । ফেইসবুকে পিচ্চি ভাইয়াটাকে দেখে লেখার সাথে মিলাতে পারলাম না।:(

৫২.দেবদূতের বিবাহনামা-১







শ্রাবনধারাভাইয়া ভাইয়াটাকে শুধুই আমি আপু ডেকে ফেলি। শ্রাবনসন্ধ্যা আপুর সাথে নিকটা গুলিয়ে ফেলি। অসাধারণ লেখনীর ভাইয়াটার লেখায় শুধুই মুগ্ধ হই আমি!

৫৩.চাকুরি জীবন- বিষণ্ণ ছোলা ভাজা পর্ব



সাজি আপুনি মায়াবতী কবি আপু তো আমার একটাই আছে!! যার একটি লেখার তুলনা শুধুই আরেকটাই।

৫৪.গোলাপবালার মন ভালো নেই



না পারভীন আপুনি অবাক করা মন ছুঁয়ে যাওয়া একজন লেখিকা!!! আমি মুগ্ধ! মুগ্ধ এবং মুগ্ধ!!!

৫৫.দহন





আদনান শাহরিয়ারভাইয়া ভাইয়াটার গল্পগুলি পড়ে আমি মুগ্ধ!!!

৫৬.খাম খোলা চিঠি (৩) - কুঁড়ি বছর পরের একদিন…



ভিয়েনাসভাইয়া

আরেকজন মুগ্ধ করা কবি!

৫৭.সন্ধ্যাস্বপ্নে ভর করে নীলাভ বেদনার শব।



নীলুমনি নীলুমনির এই গল্প পড়ে তো মনে হলো নায়িকাটা আমার রানুর বোন। আমি তার ফ্যান হয়ে আছি অবশ্য আরও আগে থেকেই।

৫৮.প্রথম রাত



কান্ডারীভাইয়া

জ্ঞানের আঁধার কতখানি হলে এই অসাধ্য সাধন করা যায়, তা জানতে নীচের পোস্টটি পড়ে মুগ্ধ হতে হবে।:)

৫৯.ঈদ-উল-আযহা ও শারদীয় দুর্গা পূজা স্পেসালঃ সামুর পৌরাণিক কাহিনী



নক্ষত্রচারীভাইয়া মুগ্ধ করা গল্প যার!!!:)

৬০.প্রজ্ঞাপন





সমুদ্রকন্যা সমুদ্রকন্যাকে আমি নাম দিয়েছিলাম গভীরতার কন্যা। তার এই পোস্টটা পড়ে আমি হয়েছিলাম মুগ্ধ ও পরবর্তীতে আমিও এমন টাইপ একটি পোস্ট দেই।:)

৬১.বই এর পাতার স্বপ্নপুরুষেরা



অদৃশ্যভাইয়া জাঁত কবিদের আরেকজন! মুগ্ধ না হয়ে কি পারা যায়!!!

৬২.তার কৃষ্ণসফেদ লাশ



শাহরিয়ার রিয়াদভাইয়া অবাক করা এক গল্পকার!

৬৩.একজন মূকের জবানবন্দি-২



শামসীরভাইয়া তার নীচের এক লেখাটি পড়ে কে আছে এমন যে মুগ্ধ না হয়ে পারবে!!!

৬৪.আমাদের তুই





লেখোয়াড়ভাইয়া

কঠিন কাব্য লেখকদের একজন কিন্তু মুগ্ধ করা লেখনী!:)

৬৫.প্রেমবিষয়ক অভিমাত্রা বা উপপদ্য



ইপ্সিতা আপুনি

মনের কথা যেন জেনে জেনে লিখে ফেলেছে সে।:)

৬৬.http://www.somewhereinblog.net/blog/Epshi007/29876635





এ টি এম মোস্তাফা কামাল তার শের পড়ে মুগ্ধ না হয়ে কি উপায় আছে!

৬৭.শের

শুকনোপাতাআপুনি আরেকজন মন ছুঁয়ে যাওয়া গল্পকার।

৬৮.সুখানুরণ



গিয়াস লিটনভাইয়া এমন রম্য কয়জন যে লিখতে পারে !! আমি হাসতে হাসতে শেষ তার লেখা পড়ে!

৬৯. নিজে বাঁচলে দিগম্বর মামার নাম ।



আমি সাজিদ পিচ্চি ভাইয়াটা আমার ! কবে যে এত বড় হলো আর এমন লেখক হয়ে উঠলো জানিনা।:)

৭০.আমরা দুজন

কাল্পনিক ভাইয়া তার অনেক লেখা পড়েই আমি চুপি চুপি হাসি। কমেন্ট দিতে পারিনা!:P তবে এই লেখাটা পড়ে আমি হাসতে হাসতে শেষ হয়েছিলাম।

৭১.

জনৈক তরুনীর পথ বিড়ম্বনা এবং আমার পা ধরার গল্প



শিপুভাইয়া তার পুতুল পুতুল এই খেলা খেলা পোস্ট দেখে আমি মুগ্ধ!!!

৭২. "ভাগ্য বনাম কর্ম"- ৮ম পরীক্ষামূলক ব্লগ ফিল্ম



ভুতের আড্ডা একজন অবাক করা গল্পকার! ভাইয়াটাকে আর ব্লগে দেখিনা।:(

৭৩.জনম জনম গেলো বিরহ শোকে



নাহিদভাইয়া কি যে অবাক করা একজন লেখক!! কোথায় হারিয়ে গেলো আজ তারা!!!:(

৭৪.একটা উন-মানুষের গল্প



রফিকভাইয়া

অসাধারণ ছড়াকার। শফিকভাইয়ার বড়ভাই। আর দেখি না তাকেও এখানে!!:(

৭৫.ঈদকাব্য : পুরান পান্জাবীটা আবার করতাচি ইছতারি



ত্রেয়া আপু ভীষন গুণী একজন লেখিকা। হারিয়ে যাওয়াদের দলে!মিস করি তোমাকে আপুনি!:(

৭৬.

দ্বিচারিণী একজন......



জয় সরকার ভাইয়া নীচের লেখাটা পরে মুগ্ধ হয়েছি আমি।

৭৭.সত্যিই আমি ধংস হতে চাই।



আকাশচুরিভাইয়া অসাধারণেরো অসাধারণ মুগ্ধতা যার লেখায়।

৭৮.আমি তোর নামটাও ভুলে গেছি!!



ফেরারী পাখি আপু কি ভীষন মায়াময়, কাব্যিক আপুনিটা। ব্লগে আর দেখিনা তাকেও।

৭৯.বরষা বন্দনা



আমার মনজুভাইয়া আমার বড় ভাইয়া না থাকার দুঃখ তাকে দিয়েই মিটে গেছে আমার। তার মত লিখতে আর কে পারে! লাভ ইউ ভাইয়ামনি। অনেক অনেক ভালো থেকো।

৮০.আঠার চাঁদের শুক্লপক্ষে জলকন্যা



আকাশ পাগলাভাইয়া ভীষন ভীষন প্রিয় একজন রাইটার আমার!

৮১.গল্পঃ সবুজ রঙের মেঘ



ভুতের আড্ডা ভাইয়া হায় হায় ভাইয়াটার দুইটা পোস্ট এসে গেলো তো। এই গল্পটা আমার বিশেষ প্রিয়!

৮২.ফরচুন কুকি (গল্প)



ম্যাভেরিকভাইয়া আরেকজন ইমন জুবায়ের ভাইয়া। যার কাছে শেখার শেষ নেই !!!

৮৩.শুভ্র ডানার সোনালী হৃদয়ের নার্গিস



নির্জন প্রহরভাইয়া ভীষন প্রিয় একটা লেখা দিয়ে তার ফ্যান হয়ে গেলাম আমি।

৮৪.ভুল সময়. ভুল মানুষ..



ধুসর মেঘমালাভাইয়া আরেকজন প্রিয় মানুষ ও প্রিয় লেখা।

৮৫.A Birthday Gift



অসমাপ্তভাইয়াকি দুঃখময় লেখা লিখেছিলো সে। মন ছুঁয়ে গেছিলো আমার!!!

৮৬. কালো ঝুটির পরী ...



মাহবুব লীলেনভাইয়া মুগ্ধ করা এক বিস্ময় লেখক!

৮৭.উকুন বাছা দিন। ০৮। নির্বাণ



তামিম ইরফানভাইয়া যে তার পোস্ট পড়েনি সে মিস করেছে ব্লগ জীবনের এক বিরাট অধ্যায়!!! হাসতে হাসতে মরটে শুধু বাকী রাখতে চাইলে তার পোস্ট পড়া চাই ই চাই।

৮৮.আমার বান্দরবেলা.............৭



শওকত হোসেন মাসুমভাইয়া আরেকজন ভীষন রকম গুণী ও ভালো মনের মজার মানুষ!

৮৯.যেদিন মোনালিসা দেখতে গেলাম



কৃ্ষকভাইয়া

৯০.বিশ্ববিদ্যালয়ের প্রেম-১৮ আমার জীবনের এক সত্যিকারের ধারাবাহিকের নায়ক! নায়িকা আর নায়ক আমার ভীষন প্রিয় দুজন মানুষ ছিলো।



আমার আমি এই লেখাটি দিয়ে আমি তার ফ্যান হয়েছিলাম।

৯১.চলে যাবার পংক্তিমালা



বিবর্তনবাদী

তার জীবন থেকে নেওয়া রম্যটি পড়ে আমি হাসতে হাসতে মরেছি আর তার ফ্যান হয়েছিলাম। এও কি সম্ভব!!!! :P

৯২.ফলাফলে গড়মিল



কালপুরুষভাইয়া আমার দেখা অন্যতম ছড়া ছড়া কবি!!ভাইয়াকে মিস করি অনেক অনেক!:(

৯৩.স্মৃতি



মৌমিতা মৌ আপুনি বাপরে!! পিচ্চিগুলাও আজকাম কম যায়না। নীচের লেখাটি তার প্রমান!

৯৪."তোমাকে না বলা কথাগুলো'



গাধামানবভাইয়া

চিঠি আমার সর্বকালের প্রিয় আর প্রিয় এই লেখাটাও।

৯৫.শেষচিঠি



অবাস্তব স্বপ্নচারী মজার ভালোবাসার কাহিনী লেখা ভাইয়াটার ফয়ান হয়েছিলাম আমি।

৯৬.অত্যাচারিত ভালোবাসা



সুরঞ্জনা আপু আমার সুরঞ্জনা আপু! যার তুলনা আপু নিজেই।অনেক অনেক স্নেহ, ভালোবাসা আর আদর যার কাছে পেয়েছি!:)

৯৭. আমি বিজয় দেখেছি



একরামুল হক শামীম আমার কাঁচরঙ বিজনেস পার্টনার!!! অবন্তীর গল্পগুলো খুঁজে পেলাম না! তবে অবন্তীর ছবি কোনোনা কোনোদিন আমরা দেখবো সেই আশা রাখছি।:P

৯৮.স্বপ্নগুলো তোমার মতো



অন্তমনি অন্তমনি আমার প্রিয় মানুষ। তার প্রিয় লেখাগুলি দেড়ফুটিকে নিয়ে আমার মত অনেকেরই প্রিয়!!!:)

৯৯.দেড়ফুটি কোঁকড়া চুলওয়ালী আর লাল সবুজের স্বপ্ন ...*



বন্ধু প্রতিফলন এই ভার্চুয়াল লাইফের বাইরের একমাত্র বন্ধু! যার বহুমুখী প্রতিভায় মুগ্ধ ভক্ত ছিলাম আমি। আজও আছি! আর এই সেই লেখা যেটা পড়ে তার কাব্যপ্রতিভারও ফ্যান হয়ে গেলাম আমি।

১০০. থাকিস নাহয় দুঃখ হয়েই.......

তবে জীবন বহমান! নদীর মত! সেই বহমান নদীতে নিয়ত প্রতিনিয়ত ভাসমান সুখ, দুঃখ আর হাসিকান্নার খেলায় কোনো দুঃখই চিরস্থায়ী হয়ে থাকতে পারেনা।



১০১. ইমনভাইয়া তার কোন পোস্ট পড়ে মুগ্ধ হয়েছি তা বলা যাবেনা। আদি হতে অন্ত পুরোটাই মুগ্ধতা! ভালো থাকুক আমার ভাইয়াটা না ফেরার দেশে!





সব্বাইকে ঈদের শুভেচ্ছা আর ভালোবাসা!:) :) :)

মন্তব্য ৪২০ টি রেটিং +১৩/-০

মন্তব্য (৪২০) মন্তব্য লিখুন

১| ১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৩২

কান্ডারি অথর্ব বলেছেন:


আপুনি তোমার পোস্টটি আমার মূল স্টিকি পোস্টে এড করে দিয়েছি।

১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৪০

শায়মা বলেছেন: গুড গুড !!! থেংকু টেংকু ভাইয়া!!!

মেজাজটা একটু খারাপ ছিলো এই পোস্ট লিখতে লিখতে আর পুরোনোদিনের মানুষগুলোকে মনে করতে করতে মন কোথায় যে হারিয়ে গেলো!!!!!!!!

এ মন আমার হারিয়ে যায় কোন খানে
কেউ জানেনা শুধু আমার মন জানে!!!!!!!!:P

:) :) :) :)

২| ১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৪৩

এহসান সাবির বলেছেন: পড়তে হবে লেখাগুলো। মনে হচ্ছে অনেকগুলো সেরা লেখা এক সাথে পেলাম। অনেক ধন্যবাদ।

১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৫৫

শায়মা বলেছেন: পড়ো ভাইয়া। এক এক করে ঈদের ছুটিতে পড়ে ফেলো সব। ইনশাল্লাহ মজা পাবে। আমি এখানে শুধুই মৌলিক লেখাগুলোই নিয়েছি। কোনো মিথ, ইতিহাস বা কপি পেস্ট লেখা আনিনি যদিও সেসবও অনেক অনেক ভালো হয় এই ব্লগে।

আর আমি খুব সিরিয়াস টাইপ লেখাগুলো তেমন বুঝিনা বরং মনে গেঁথে যাওয়া লেখাগুলোকেই নিয়েছি। তোমার নিশ্চয়ই ভালো লাগবে ভাইয়া।:)

৩| ১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৪৪

কান্ডারি অথর্ব বলেছেন:


কোথাও আমার হারিয়ে যাওয়ার নেই মানা
মনে মনে :!> :P

১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৫৬

শায়মা বলেছেন: ভাইয়া দাঁড়াও গানটা গেয়ে শুনাই ওকে?

নাকি এই গানটাই শুনিয়েছিলাম??? যাইহোক গানটা খুঁজে আনছি।:)

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:২৬

শায়মা বলেছেন: ভাইয়া গানটা পরে দেবো!:(

৪| ১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৪৪

মেহেদী হাসান মানিক বলেছেন: :#) :#) :#) :#) :#) :#) :#) :#) :#) :#)

১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৫৬

শায়মা বলেছেন: মানিকভাইয়া!!!

থ্যাংকস আ লট!!!


ঈদের শুভেচ্ছা আর ভালোবাসা!!!!!!!:)

৫| ১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৪৬

রাজীব নুর বলেছেন: আপনি একজন অসাধারন ভালো মানুষ । ভালো থাকুন সুন্দর থাকুন।

১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৫৩

শায়মা বলেছেন: ভাইয়া তোমার কমেন্টটা দেখে আবেগী হয়ে পড়লাম। সবার সব কমেন্ট বাদ দিয়ে তোমারটার উত্তর দিতে আসলাম। আমার চোখ দিয়ে পানি পড়ছে । সেটার কারণ কি বলতে চাইনা। তবে যতটা ভালো বলছো তত ভালো আমি হয়তো না তবে যতটুকু সম্ভব চেষ্টা করি মানুষের মনে কষ্ট না দিতে । সেটাকেই কিছু কিছু বোকামানুষ অন্যভাবে নেয়।:(

নিলে নেবে, যে যেমন সে তো সেটাই করবে তাই না??? যাইহোক তুমি কারো কমেন্টের জবাব তেমন একটা দাও না। কিন্তু আমি সব সময় তোমার পোস্ট পড়ি । তোমার একজন ফ্যান আমি। ঐ যে জাপানীজ প্রতারকটাকে নিয়ে লিখলে সেটাও আমার প্রিয় গল্প ছিলো।:)


অনেক ভালো থেকো । অনেক অনেক শুভকামনা ভাইয়া।:)

৬| ১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৫৪

এস.কে.ফয়সাল আলম বলেছেন: অফিস থেকে বেরোনের আগে শেষ কমেন্টটি করে গেলুম এখানে :)

অনেক কষ্ট করেছো বুঝা যাচ্ছে...
এটাই স্টিকি পোষ্ট হলে ভাল হত।

পুরানো সেই দিনের কথা মনে পড়ে গেল, আহারে সেই রকম মজা আর এখন পাই না :(

ঈদ মোবারক প্রিয় এ্যান্জেলিকা আপু :)
সবার ঈদ ভাল কাটুক।

১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৫৯

শায়মা বলেছেন: প্রিয়ভাইয়া

আমার ধারণা তোমার সেই পোস্টটা পড়ে এত না হাসলে আমার সাথে তোমার এত ভালো একটা সম্পর্ক কখনই গড়ে উঠতোনা। মনে আছে ভাইয়া আমাকে হাসানোর জন্যই তুমি সেকেন্ড পার্টটা লিখেছিলে??? :P


অনেক অনেক শুভেচ্ছা আর ভালোবাসা ভাইয়ামনি!

৭| ১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৫৬

অদ্ভুত_আমি বলেছেন: অগ্রীম ঈদ মোবারক আপু :)

১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:১১

শায়মা বলেছেন: ঈদ মুবারাক ভাইয়া।

একদিন লিখবো আমাকে উৎসর্গ করা বা ভালোবাসায় বাঁধা মানুষগুলোর সেই সব পোস্ট নিয়ে।

তুমি আমার সেই রকম একটা পিচ্চু ভাইয়া।:)

অনেক ভালো থেকো।

৮| ১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৫৯

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: সিরাম পোস্ট দিছেন আপুনি, ব্লগবাসির জন্য দারুণ ঈদ উপহার (যদিও ফ্লাইওভার দিতে পারলেন না... ;) ;) :P :P :P ) !

১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:১৪

শায়মা বলেছেন: ফ্লাইওভার!!!


সেটা আমি কেমনে দেবো ভাইয়া!!!!!!!!!!!!!!!!!

হায় হায় তোমরা দেখছি সবাই আমাকে ইদানিং প্রধানমন্ত্রী ভাবতে শুরু করেছো!!!!!!!!!!!!!!


নাহ এই বার মনে হয় সত্যিই আমি আকাশে উড়বো!!! বাতাসে ভাসবো!!!!!!!!!!


রোকসানা আপুকে বলবো কিন্তু তোমাকে ধরে আনতে!!!!!!:P

৯| ১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:০০

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: আমি একই সাথে লজ্জিত, বিব্রত এবং প্রচণ্ড রকমভাবে আবেগাক্রান্ত হয়ে পড়লাম পোস্টে আমার নাম উদ্ধৃত হতে দেখে। অস্বীকার করার উপায় নেই যে, এভাবে আপনার পোস্টে আমার নাম অসংখ্যবার দেখবার সৌভাগ্য আমার হয়েছে। কৃতজ্ঞতার ভাষা নেই।

পোস্টে যাঁদের নাম উল্লেখ করেছেন, তাঁরা আমারও প্রিয় ব্লগার; যাঁদের সাথে পরিচয় নেই তাঁদেরকে অতি শীঘ্রই আমার ‘অনুসারিত’ তালিকায় অন্তর্ভুক্ত করে নিব।

ব্লগে আসবার প্রথম দিকে যাঁদের সাথে সবচেয়ে বেশি যোগাযোগ ছিল তাঁদের মধ্যে আপনিই প্রথম। ঐ সময়ে আপনার কমেন্ট আমাকে প্রচুর উৎসাহ যোগাতো, ইন ফ্যাক্ট, অপরকে উৎসাহিত করবার বিরল প্রতিভা ও ক্ষমতা রয়েছে আপনার মধ্যে, আপনার প্রতি ব্লগারদের মনোভাব থেকেই তা বুঝতে পারি।

আজ সকালে ক্রিকেট খেলা দেখতে দেখতে ফেইসবুকে একটা স্টেটাস দিলাম। সেটি আপনার নাম উৎসর্গ করা যাক।

*****

মনুষ্য-চরিত

নিজের গা থেকে রক্ত বেচে যে আমার জীবন বাঁচিয়েছিল, একদা নিঃস্ব আধারে না খেতে পেয়ে ধুঁকে ধুঁকে লোকটা আমার চোখের সামনেই মারা গেলো, না দেখার ভান করে পরম হর্ষে আমি ডুবে যাই নিজস্ব ভুবনে।

মানুষ সহজেই অপর মানুষের কথা ভুলে যায়, যদিও ভোলে না নিজ নিজ কীর্তির কথা, বিশাল দিঘিকে একবিন্দু শিশির দানের কথা যেভাবে ভোলে না পরবাসী শৈবাল।

আমি সেই অকৃতজ্ঞ ‘মানুষ’।

১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:১৮

শায়মা বলেছেন: হায় হায় কি হলো আমার!!! তোমার কমেন্ট তোমার কবিতা পড়েও দেখি আমার চোখ দিয়ে ফের পানি পড়াপড়ি শুরু হলো!!


ভাইয়ামনি আমি ভীষন কৃতজ্ঞ একজন মানুষ কিন্তু অকৃতজ্ঞ মানুষ দেখলে ভীষন রেগে যাই। :(


ভাইয়া তোমার জন্য অনেক অনেক শুভকামনা আর ভালোবাসা! অনেক ভালো থেকো।

১০| ১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:০১

দুর্বৃত্ত বলেছেন: বুকমার্ক করে রাখলাম. . . .সবগুলা পড়ব !

১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:১৮

শায়মা বলেছেন: ওকে ভাইয়া। জানতে পাবে পুরনো দিনের কথা। অনেক অনেক হারিয়ে যাওয়া আমার প্রিয় ভাইয়া, আপুদের কথা।

১১| ১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:০৭

এম ই জাভেদ বলেছেন: একঝাক পুরনো ব্লগারদের চিনতে পারলাম আপনার কল্যানে। অনেকেই মনে হয় এখন অনিয়মিত। আপনার ভাল লাগা পোস্ট গুলি শেয়ার করে আমাদের পড়ার সুযোগ করে দিয়েছেন , এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাতে চাই। সুনীলের ভাষায় বলতে ইচ্ছে করছে - দেখিস একদিন আমরাও.............না না থুক্কু আমিও !!!!
প্রিয়তে নিয়ে নিলাম পোস্ট।

১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:২৭

শায়মা বলেছেন: এই পোস্টের ১০১ জনের মাঝে ৭০ জনই মনে হয় এখন অনিয়মিত বা হারিয়ে গেছে একেবারেই। তাদের আর মনেও পড়েনা আমাদের কথা। কিন্তু আমাদের হৃদয়ে তারা ঠিক ঠিক রয়ে গেছে তাদের লেখাগুলি দিয়ে।


আর ভাইয়া একদিন তোমার লেখা নিয়েও কেউ লিখবে অথবা আমিই ই একদম চিন্তা করোনা ।:P

১২| ১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:১৭

স্বপ্নবাজ অভি বলেছেন: ভালো পোস্ট পড়তে হলে এখানে আসতে হবে!
আসবো আবার সময় করে আপু!

১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:২৮

শায়মা বলেছেন: হা হা ওকে ভাইয়া। পুরোনোদের কত শত ভালো ভালো লেখা ছিলো যা আমরা অনেকেই জানিনা আজ!

১৩| ১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৩৩

বশর সিদ্দিকী বলেছেন: কাউরে তো বাদ দিলেন না।

সত্যি অসাধারান কাজ করেছেন। প্রায় সবগুলোই পরেছি। বাকি গুলো পরব বলে আশা রাখি।

প্রিয়তে চলে গেল।

১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৪৮

শায়মা বলেছেন: না না আরও অনেক বাদ আছে।

শাহেদভাইয়া
নাজনীন খলিল আপুনি
প্রতিফলন আরও অনেকে.....

১৪| ১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৩৪

ইমরাজ কবির মুন বলেছেন:
এত্ত কষ্টসাধ্য পোস্টের জন্য গোল্ডেন এ প্লাস ||

১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৪৯

শায়মা বলেছেন: হা হা

থ্যাংক ইউ ভাইয়ামনি!!!!
গোল্ডেন এ প্লাস পেয়ে অনেক খুশি হলাম!!!:)

১৫| ১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৫৫

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: পড়া শুরু করতেছি প্রথম থেকে ...... :) :) :)


আমার অনেক কাজে লাগবে .... অনেক ধন্যবাদ আপু।

১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৫৮

শায়মা বলেছেন: অনেক অনেক ধন্যবাদ তোমাকেও ভাইয়া। আজ এই পোস্ট লিখতে গিয়ে নস্টালজিক হয়েছিলাম। কত হারিয়ে যাওয়া মানুষেরা আর তাদের প্রিয় লেখাগুলোকে মিস করছি।

সামু কখনও ঝিমিয়ে গেলে তখন অনেকেই সবাইকে জাগিয়ে তোলার পোস্ট দিতো। তেমনি এক পোস্ট দিয়েছিলো ফেরারী পাখি আপুনি, পোস্টের শিরোনাম ছিলো "জাগো বাহে কুন্ঠে সবাই।"

আর আজ সেই আপুকে জাগিয়ে তোলার জন্য হাজার ডাকলেও মনে হয় সেই ডাক তার কানে পৌছাবেনা । ভুলেই গেছে আপুনি আমাদেরকে!:(

১৩ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:০৩

শায়মা বলেছেন: Click This Link


এই সেই পোস্ট............


জাগো বাহে কুন্ঠে সবাই-----------
২৭ শে জুন, ২০০৯ রাত ৩:৩০ |

শেয়ারঃ 00
কফি হাউসের সেই আড্ডাটা

আমি ব্লগিং করি তার প্রায় ১ বছর ১ মাস হয়ে গেল। সময়ের অভাবে খুব কম ব্লগারের বাড়িতেই ঘোরবার সুযোগ হয়েছে। ব্লগে যাদের সব সময় এখনও খুঁজি, তারা হলেন, তাজিন, সুলতানা শিরিন সাজি, নুশেরা, আইরিন সুলতানা, লাল দরোজা, ফাহমিদুল হক, রাতমজুর, বিষাক্ত মানুষ, রন্টি চৌধুরী, মাহবুব মোর্শেদ চৌধুরী, অধ্যাপক গুলাবী, নিবিড়, উশৃঙ্খল ঝড়কন্যা, সাঁঝবাতির রূপকথা, চান্কু, রাশেদ ভাই, বিবেক সত্যি ব্লগিং এর শুরুতেই শফিক ভাই নামের একজনকে পেয়েছিলাম-স্বপরিবারে। পারভেজ ভাই, ফারহান, ছন্নছাড়ার পেন্সিল, নাজনীন আপা এবং
এরা ছাড়াও ইদানীং পড়তাম স্বপ্নজয়ের লেখা। পড়তাম তনুজাকে। এরা সকলেই এখন বড় অনিয়মিত। জানি হয়তো সবাই ব্যাস্ত। তাই বলে কি সবাইকে এক যোগে ব্যাস্ত হতে হবে?
এরা এই যে এত ভালো লিখেন, এই যে সবাইকে এত মাতিয়ে রাখেন--- তারা কি একটুও অনুভব করেন না যে, অনেক পাঠক তাদের লেখার জন্য রীতিমত অপেক্ষা করে থাকে।
লেখার মাধ্যমে তারা যে ভালোবাসা তৈরী করেছিলেন--- তাতে তো তাদের মধ্যে একটা সামাজিক দায়বদ্ধতা তৈরী হবার কথা।
জানি শিল্পী মাত্রই সাধারণের চেয়ে তারা অনেক সচেতন, আবেগ প্রবণ, অধিকার আদায়ের ক্ষেত্রে আপসহীন। এটা তো শিল্পীদের কাছে কাম্যই। কিন্তু কোন শিল্পী যদি শুধু নিজেদের দিকটাই দেখেন, তাহলে তো তাদেরকে ভীষন স্বার্থপর বলতে হয়।
পাঠককে বঞ্চিত করার অধিকার আসলে তাদের কে দিয়েছে? আমার ভীষন জানতে ইচ্ছে করে।
আর একজন ব্লগারকে আমার অতি পছন্দের তিনি হলেন, অপ্সরা।
ওকে যদি এভাবে বলি--"অপ + সরা" তাহলে দাঁড়ায় তিনি সকল অপদের সরিয়ে অসুর মানুষ গুলোকে সুরে নিয়ে আসেন।
তিনি আপাদমস্তক একজন শিল্পি। শিল্পের এমন কোন কলা নেই যেখানে তার অবাধ বিচরণ নেই।
মেয়েটি তার ছোট ছোট সুখ দুঃখ, আহ্লাদ আর খুঁনসুটি দিয়ে জয় করে রেখছেন সবাইকে।
নিজের জগতে ব্যাস্ত থাকেন, তবুও তার রূপ রং রস থেকে আমাদের বঞ্চিত করেন না। অসাধারণ গুণী একটা মেয়ে।
তিনিও আজকাল মাঝে মাঝেই অনিয়মিত হয়ে যান।
আমাদের যাদের তেমন কিছু করার নেই, কোথাও যাবার নেই--- তাদের জন্য কি এসব বুনন শিল্পীদের একটুও কষ্ট হয় না?


ওহ ভাইয়া তুমি জানো কিনা জানিনা তখন আমি অপ্সরা ছিলাম। সেই কবেকার কথা কিছুই জানতাম না তখন অথচ দেখো এই আপুরা কি মায়ায় বেঁধে রেখেছিলো আমাদেরকে। আর এখনকার কিছু মানুষ এসব ভালোবাসা বা মায়ার বাঁধনকে দেখে অবজ্ঞার চোখে। কি আর করা। বুড়ি হয়ে যাচ্ছি মনে হয় জেনারেশন গ্যাপ। :P

১৩ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:০৭

শায়মা বলেছেন: আর দেখো তার আরও একটি লেখা মানে আমাদের দুলাভাই এর জন্মদিনও আমাদের সাথে সাথেই আর তাই নিয়ে আপু কি রকম মজা করে লিখেছেন এমন একটা লেখা! এখনকার মানুষগুলোর মধ্যে এমন আন্তরিকতা খুঁজে পাওয়া ভার.....:(


Click This Link

১৬| ১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৫৮

বাংলাদেশী দালাল বলেছেন:
খুব সুন্দর পোস্ট। অসংখ্য ধন্যবাদ এত গুল হারিয়া যাওয়া ব্লগারের সাথে পরিচয় করিয়ে দেয়ার জন্য। ভাইরা ভুলে গেলেও বোন ঠিকই মনে রাখে- প্রমাণ করে দিলেন আরও একবার। ঈদের শুভেচ্ছা রইল। ভালো থাকবেন।

১৩ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:০৮

শায়মা বলেছেন: তোমাকে অনেক অনেক ধন্যবাদ, শুভেচ্ছা আর ভালোবাসা ভাইয়া। অনেক ভালো থাকো। না ভুলবোনা তোমাকে। মনে রাখবো আমি।:)


আর পোস্টটা দেখার জন্য অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি।

১৭| ১৩ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:০৫

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: আর ঈদের শুভেচ্ছা.....সালামী না দিলে পা ছাড়মু না।


X( X( X(

১৩ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:১২

শায়মা বলেছেন: তোমার জন্য একটা গোলাপী টুকটুক বউ দিলাম ঈদের সালামী ভাইয়া।:) :) :)



১৮| ১৩ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:৫২

দুর্বৃত্ত বলেছেন: এরকম পোস্ট আরো দিও আপুনি ,প্লীজ . . . .! ! !

১৩ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:১৯

শায়মা বলেছেন: ওকে অনেক অনেক মানুষের কথা বাদ পড়েছে, যারা জড়িয়ে ছিলো একদিন মায়ায়, ভালোবাসায়, তাদের অসাধারণ লেখনী দিয়ে জয় করেছিলো আমাদের মন।

অনেক শুভকামনা তোমার জন্য ভাইয়া।

১৯| ১৩ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:৫৩

মামুন রশিদ বলেছেন: শায়মা, কি করলে এটা আপু!


তুমি তো শুধু একজন মুগ্ধকর লেখকই না!

তোমার ব্লগিং ইন্টারেকশন অন্য ব্লগারদের জন্য শুধু অনুকরণীয়ই ন্য!

তুমি একজন প্রচন্ড পরিশ্রমি ব্লগারও!!

সবার আগে অবশ্যই তুমি একজন আনন্দময় মানুষ ।


শুভকামনা । নিরন্তর ।

:) :) B-) B-)

১৩ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:২১

শায়মা বলেছেন: হা হা আমি একটু মজায় থাকতে চাই আর কি ভাইয়া......মানে আনন্দ হাসি কবিতা গানে..........


অনেক অনেক থ্যাংকস তোমাকে ভাইয়ামনি।


আর ঈদের পর তোমার পোস্টে যেন কার কার পাখিবোনের কাজ শেষ করতে হবে মনে রেখো সেটা। একদম ভুলোনা।:P

২০| ১৩ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:২১

সাদমান সাদিক বলেছেন: আগে প্রিয় তে নিয়ে নিলাম... এখন আস্তে আস্তে পড়ব। শুভকামনা রইল =p~ =p~

১৩ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:২৪

শায়মা বলেছেন: ভাইয়া ঈদের ছুটিতে জানতে পাবে আমাদের অনেক হারিয়ে যাওয়া ভাইয়া আপুনিদের কথা যাদের সরব পদচারনায় একদিন মুখরিত ছিলো এই ব্লগ। তারা ছাড়াও নতুন রা যা লিখছে তাতেও অবশ্য মুগ্ধ না হয়ে উপায় নেই।


যাওয়ার আসার খেলাই এই পৃথিবী........:)

২১| ১৩ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৩৪

আশরাফুল ইসলাম দূর্জয় বলেছেন:
আপনার প্রিয় ব্লগারদের অন্তঃত ৩০ জনের ব্লগ পড়েছি। এবং অনেকেই প্রিয় ব্লগার ও। এতোদিনের ব্লগ পাঠক হিসেবে সবার ব্লগেই যাওয়া উচিত ছিল, কিন্তু আলসেমি!
দারুন পোস্ট, এই পোস্টের কল্যানে আরো অনেক ব্লগারের ব্লগ লিখায় পরিচিত হবো আশা করছি।

শুভকামনা, আপু।

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:২৩

শায়মা বলেছেন: ভাইয়া আরও আরও অনেক অনেক মানুষের কথা লেখা হয়নি। তবে এই পোস্ট লিখতে গিয়ে পুরানো দিনের কত মানুষের কথাই যে মনে পড়লো!:)

অনেক অনেক থ্যাংকস তোমাকে ভাইয়ামনি।:)

২২| ১৩ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৩৭

আহমেদ আলাউদ্দিন বলেছেন:
এই পোষ্টে একবার এসে হবে না। আরো অনেকবার আসতে হবে। সব প্রিয় ব্লগারদের একসাথে জড় করে ফেলছেন দেখি।

ঈদের আগাম শুভেচ্ছা আপু।

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:২৭

শায়মা বলেছেন: কেমন আছো ভাইয়া?


প্রিয় ব্লগার আছে অনেক অনেক। যেমন তুমিও .....


আমি শুধু যে যে লেখাগুলো পড়ে তাদের ফ্যান হয়েছি তাদের কথা বলেছি।:)

২৩| ১৩ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৪০

অপু তানভীর বলেছেন: কি ব্যাপার এই পোষ্ট টা কিভাবে আমার চোখ এড়িয়ে গেল!!!!!! মোবাইল থেকে তো কিচ্ছু টের পাই না!!

ঈদ মোবারক আপু! তোমার প্রিয় সব গুলো পোষ্ট পড়ে ফেলবো!?!!!

:):):)

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:৩১

শায়মা বলেছেন: ঈদ মোবারাক আমার প্রিয় অপুভাইয়ামনিটা।


মনে পড়ে এই পোস্ট পড়ে সবাই ভাবছিলো সত্যি বুঝি তোমার বিয়ে!!!!! হাহাহাহাহাহাহাহাহাহহা

২৪| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:০৫

শান্তির দেবদূত বলেছেন: আহা! আমার লেখার কথাও কেউ ভাবে! আমার লেখাও কেউ না কেউ মনে রেখেছে! ভাবতেই ভালো লাগার একটা আবেশ মন জুড়ে ছড়িয়ে পড়ছে :) আপনি অতি সহজেই মানুষকে আপন করে নিতে পারেন। ঈদের অগ্রীম শুভেচ্ছা রইল।

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:৩৩

শায়মা বলেছেন: তোমার সেই লেখা পড়ার পর কি আমরা কেউ তোমাকে ভুলতে পেরেছি ভাইয়া???
হাহাহাহাহাহা


যা মজা করে লিখেছিলে...... ঐ যে কবে যেন ভাবীটার হাত ভেঙ্গে গেলো.......:(



:P

২৫| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:১১

উঠতি বুদ্ধিজীবী বলেছেন: সময় আমারে একটুও টাইম দেয় না। /:)

দিলে এই পোষ্টে ১০১এর বদলে ১০২টা ভালো পোস্টের নাম আসত :P :P

তাই আপাতত প্রিয়তে B-) B-) B-)

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:৩৬

শায়মা বলেছেন: হাহাহাহাহাহা ভাইয়া

তোমার কমেন্ট পড়ে হাসছি!!!!!!!!!!!!!


এর পরের বার ১০২ নাম্বারটা হবে আমার পাকা পোক্ত বুদ্ধিজীবীভাইয়ার জন্য।:)

২৬| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:১৪

দিকভ্রান্ত*পথিক বলেছেন: আপনার মতো একজনের পোষ্টে আমার মতো অলেখক যায়গা পেয়েছে দেখে বেশ আবেগাপ্লুত লাগলো আপু। আর এতো ভালো লেখকের ভীড়ে আমাকে মনে রেখেছেন দেখেও কৃতজ্ঞ। পোস্ট প্রিয়তে, অনেক সুন্দর কিছু লেখা ও দারুন ব্লগারদের এই লেখাটি আসলেই ভালো লেগেছে। আপনাকে আমার ফ্যান :-B :-B ভাবতে পারাটা অসম্ভব, তবে আপনি আমার উৎসাহ হয়েছেন এখানে, এটুকুই বলতে পারি! কারণ, আমিই আপনার ফ্যান! :) :)

ঈদের শুভেচ্ছা আপু, আর সেলামী কিন্তু চাইই চাই! :!> :!> :!>

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:৪০

শায়মা বলেছেন: আরে তোমার সেই লেখা পড়ে আমি তো অমার ফ্যান হয়ে গেলাম!!!


আর মনে রাখবোনা!!!!

বলো কি !!!!!!!!!!

:P


তোমার জন্যও ঈদের অনেক অনেক শুভেচ্ছা ভাইয়া।:)

২৭| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:২৩

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
রিয়েল ডেমোনের লেখাগুলো খুব ভাল লাগত। তখন গল্প পড়তাম অনেক। উনার পর্বগুলোর জন্য অপেক্ষা করতাম অনেক। সেই সময় আপনার আগের অনেক গল্পও পড়েছি, এক সাথে অনেক পর্ব। অনেক ভাল লাগত। রিয়েল ডেমোনের সবচেয়ে ভাল লাগাটা হল, অনেকগুলো আছে, ১৮ বছরের মেয়ের গল্প, নাম মনে নাই, খুকির ডায়েরি কিংবা ডাহুক পাখির গল্প, কফিশপ আরো অনেকগুলো। উনার গল্পগুলো খুবই সুন্দর।

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:৪৩

শায়মা বলেছেন: আমারও ভীষন প্রিয় রাইটার সে। খুকির ডায়েরী বা ডাহুক পাখির গল্প পড়েই তো আমি তার আরও বেশি বেশি ফ্যান হলাম। সেই লেখাটার লিন্কই এইখানে দিয়েছি স্বর্ণামনি!:)


আর ১৮ বছরের মেয়েটার গল্প মনে হয় সেই গোলাপী ছাতার টলটলে সুন্দরী। হাহাহাহাহাহা সেটাও আমার পছন্দ অনেক অনেক।

২৮| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:৩৪

জুন বলেছেন: শায়মা তুমি যাদের কথা লিখেছো তাদের অনেকে লিখে এখনো। আর যারা চলে গেছে তাদের সত্যি অনেক মিস করি । যেমন দুরন্ত স্বপ্নচারী, কাব্য, সুরঞ্জনা , পাহাড়ের কান্না , কাবেরী, মেঘদুত, নিউটন আরো অনেকে । অনেকের নাম এখন মনে পরছে না ।
তুমি আমার যে পোষ্টটা দিয়েছো সেটা আমারও অনেক প্রিয় ।
অনেক অনেক ভালোলাগছে দেখে এখানে এই ব্লগে অনেকের মায়ার বাঁধনে আমিও আছি যার মধ্যে তুমি প্রিয় ব্লগার হিসেবে এর আগেও আমাকে স্মরণ করেছো শায়মা।
অসংখ্য ধন্যবাদ আর শুভকামনা তোমার জন্যও :)

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:৪৬

শায়মা বলেছেন: সুরঞ্জনা আপু আছে আমার পোস্টে। আর দুরন্ত স্বপ্নচারী যে কোথায় হারালো!!:(
কাব্যভাইয়া আর লেখেনা, পাহাড়ের কান্না ভাইয়াও।:(

মেঘদূতভাইয়া তো বিয়ে করে সংসারী। আমাদেরকে ভুলেই গেছে। আর তোমার জন্য অনেক অনেক ভালোবাসা আর ঈদের শুভেচ্ছা।:)

২৯| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:০৫

মে ঘ দূ ত বলেছেন: নিজের নাম নেওয়া হচ্ছে দেখে দেখুন এই চলে আসলাম :)। কিসের ভুলে যাওয়া। ঠিকই সময় সময় আসি। কিন্ত বেশী ভাগ সময়ই লগিন করা হয়না। আর কিছু লেখা তো হচ্ছে না সে অনেকদিন। শব্দগুলোও যেন দূরে কোথাও সরে গিয়েছে। দেখি আবার হয়তো কখনো সময় হবে। সেই অপেক্ষায়। আর আপনার পোষ্টের কথা কি বলবো, এমন করে সবাইকে আপন করে নিতে পারে এই ব্লগে একজনই। আপনার কোরবানী ঈদের রেসিপি পোষ্টের জন্য আরেকবার ঢুঁ মারবোনে :) আগাম ঈদ মোবারক।

জুন - অনেক ধন্যবাদ এখনো আমার নিকটা স্মরণে রেখেছেন দেখে। সম্মানিত বোধ করছি। ঈদের আগাম শুভেচ্ছা আপনাকেও।

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:০৮

শায়মা বলেছেন: আরে ভাইয়া তুমি দেখছি সত্যিই দেবদূত!!! কেমনে চলে আসলে!!!!!!!!!

অনেক অনেক ভালো লাগলো তোমাকে দেখে ভাইয়া!!!!!!! কতদিন পর আসলে ব্লগে!!!!!!!!! কেমন আছো????

৩০| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:১৯

দুঃস্বপ্০০৭ বলেছেন: অনেক ভালো ব্লগারকে চিনলাম । তাদের পোস্ট পড়তে সুবিধার জন্য আপনার পোস্ট প্রিয়তে রাখলাম ।

আমার সংকলন ভালো লাগে।কিন্তু সংকলন পোস্ট নিয়ে বাড়াবাড়ি ভালো লাগেনা। সংকলনের উপর অনেক ব্লগার খুব বিরক্ত। আমি জানতাম আপনিও সংকলন দেখতে পারেননা । আজকে আমার ধারনা ভুল প্রমানিত হলো :!> /:)

সুন্দর পোস্ট । ভালো লাগা থাকলো । অনেক পরিশ্রম করেছেন ।আপনার পরিশ্রম সার্থক হোক । শুভ কামনা আপু ।

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:২৬

শায়মা বলেছেন: সত্যিই সংকলন পোস্ট আমার কাছে সময়ের অপচয় ছাড়া আর কিছুই মনে হয়না। কারন আমরা যারা ব্লগে নিয়মিত আমাদের কাছে সেসব অধিকাংশই থাকে পড়ে ফেলা পোস্ট। তার চাইতে সেই সময়টুকু যদি নতুনেরা নিজ হতে কিছু লেখার চেষ্টা করে সেই বেশি ভালো।

আর বেশ কিছুদিন যাবৎ সংকলন পোস্ট একটি বিশেষ দোষে দুষিত। আর তাছাড়া এই টাইপের পোস্ট বেশি মানুষের নজর পাওয়ার জন্যও তৈরী করা হয় বলে ধারণা করা হয়।

এই কারনেই সংকলম পোস্ট কথাটাই আমার কাছে এখন ফানি লাগে। তবে আমি আমার প্রিয় ব্লগারদের নিয়ে লিখতে কেনো যেন খুব ভালোবাসি।

আমি এই সব ভালো পোস্ট, সেই সব খারাপ পোস্ট এইভাবে পোস্ট মূল্যায়নে রাজী নই। তবে হ্যাঁ তোমার কাছে বা আমার কাছেই প্রিয় বলে কিছু থাকতেই পারে । আমার প্রিয় যে তোমারও হতে হবে এমন কোনো কথা নেই। কাজেই প্রিয় পোস্ট কখনও কোনোরকম দোষের হতে পারেনা। মূলত তোমার পোস্ট ও আরও কিছু পোস্ট নিয়ে সমালোচনা হবার পরেই আমি এই পোস্টটা নিয়ে একটু এক্সপেরিমেন্ট করলাম আর কি।:)

তবে ইদানিং আমি বেশ সাহসী হয়ে উঠছি ভাইয়া। ভাবছি নেক্সট পোস্টটা লিখবো আমার চোখে অপ্রিয় হয়ে ওঠা ভাইয়া আপুনিরা।:P


তাহলেই নিশ্চয়ই তোমার দেওয়া টার্গেট ফুলফিল হবেই ...... টার্গেটের কথাটা মনে আছে তো???????? :P

৩১| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৪৫

দুঃস্বপ্০০৭ বলেছেন: আপনার সে পোষ্টে কি আমারো নাম আছে ? অপেক্ষায় থাকলাম পোস্ট পড়ার :)

আপনাকে আমার এই পোষ্টে নিমন্রন

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৫৪

শায়মা বলেছেন: হা হা না না এখনও তুমি সেই পোস্টে জায়গা পাওনি ভাইয়া। তবে কখন যে কে বদলে যায় বোঝা বড় দায়। কাজেই সেই পোস্ট লেখা পর্যন্ত কি পরিস্থিতি হয় জানিনা।:P

৩২| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৫৬

মোঃ ইসহাক খান বলেছেন: অনেক পরিশ্রমী পোস্ট। সেই সাথে অনেককে জানার উপায়ও বটে।

ধন্যবাদ এমন চমৎকার একটি পোস্টের জন্য।

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:০৩

শায়মা বলেছেন: ভাইয়া তোমার মারফিস ল পড়ে আমি যে তোমার ফ্যান হয়েছি সেই কথাটা দেখেছো নাকি দেখোই নি?:(

৩৩| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৫৯

জুন বলেছেন: @ মেঘদুত আমাকে মনে রাখার জন্য অনেক ধন্যবাদ ।
বাটালি হিল থেকে নেমে আসা আমাদের ভাবীকে সহ ঈদের শুভেচ্ছা :)

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:০৬

শায়মা বলেছেন: বাটালি হিল থেকে নেমে আসা ভাবি নাকি আমাদের???


আপু আমাদের দেশে গুড়ের পাটালি হয় তোমার বাটালি হিল শুনে তো আমার এখন সেই পাটালি খেতে ইচ্চা হচ্ছে!:)

৩৪| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:০৬

মে ঘ দূ ত বলেছেন: হাহা। মেঘে মেঘে বার্তা চলে গিয়েছে দূতের তরে। স্বর্গের অপ্সরী ব্লগ রাজ্যের সবাইকে স্মরণ করছেন আর এই খবর স্বর্গমর্ত্য কোথাও চাপা থাকে! সবাই ঢাকঢোল পিঠিয়ে জানান দিচ্ছিল আর আমিও মেঘরথে চড়ে চলে আসলুম কি হচ্ছে দেখতে :)

ব্যাপারটা কাকতালীয়ই বলতে হবে :) খেলা দেখছিলাম। হঠাৎ খেয়াল হল ব্লগে গিয়ে দেখি বাংলাদেশের খেলার ব্যাপারে ব্লগে কি হচ্ছে দেখে আসি আর এসে দেখি আপনার এই লেখাটা :)

আছি তো বেশ ফূর্তিতেই। সকাল সকাল ঘুম ভেঙ্গে বাংলাদেশের খেলার সাফল্য দেখে মনটা বেশ উৎফুল্ল। আপনার ভালো লাগা আমাকেও ছুঁইয়ে গেল। সুন্দর কোন রবীন্দ্রসঙ্গীত শোনার পর মনে যে অনুভূতি হয় সেইরকম বোধ হচ্ছে। তেমন কোন গানের লিঙ্ক এখানে দিতে পারলে খুশী হতাম কিন্তু এখন মাথায় আসছে না কোনটা দিব।

আনন্দ খুশীর প্রাক্কালে ব্লগে আপনার এমন শব্দখুশী বিলিয়ে বেড়ানো বরাবরি ভালো লাগে। আগেও অনেকবার বলেছি এক ইমনদা ছিল আরেক আপনি এমন আরো কিছু মানুষ আছে যাদের লেখনীর ঠানে, বা শুধু তাদের ব্লগজুড়ে এমন সর্বময় অস্তিত্ব এবং সবাইকে আপন করে নেওয়ার ক্ষমতার জন্য এখনো সময় অসময়ে ছুটে ছুটে আসি। একজন তো চিরতরে চলে গেল। আপনি এখনো সেই একি ভাবে নতুন পুরাতন সবাইকে সেই একি ভাবে আপন করে নিচ্ছেন দেখে আসলেই অনেক ভালো লাগছে। মনে হচ্ছে যেন অনেকদিন পর নিজের বাড়িতে আসলাম :)

ভালো থাকবেন।

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:০৭

শায়মা বলেছেন: মে ঘ দূ ত বলেছেন: হাহা। মেঘে মেঘে বার্তা চলে গিয়েছে দূতের তরে। স্বর্গের অপ্সরী ব্লগ রাজ্যের সবাইকে স্মরণ করছেন আর এই খবর স্বর্গমর্ত্য কোথাও চাপা থাকে! সবাই ঢাকঢোল পিঠিয়ে জানান দিচ্ছিল আর আমিও মেঘরথে চড়ে চলে আসলুম কি হচ্ছে দেখতে :)



হাহাহাহা এই টুকু পড়েই আমি হাসতে হাসতে শেষ ভাইয়ামনি!!!!!!!!!!:P

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:১০

শায়মা বলেছেন: ভাইয়া পুরোটা পড়ে তো আমার চোখ আবার ছলো ছলো।

ভাই তুমি রবীন্দ্র শুনাতে চাচ্ছিলে এখন আমার গানই শোনো তার চাইতে.....:)

http://www.mediafire.com/?wj1eqbbd0jizysb

৩৫| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:০৭

অপর্ণা মম্ময় বলেছেন: অনেক পরিশ্রম করে আপনি যে ভালোবাসার জন্য নিদর্শন দেখালেন আপনার প্রিয় ব্লগারদের জন্য সেটা সত্যিই মুগ্ধ করার মতো। অনেকের লেখাই পড়েছি, অনেকের পড়া হয়নি।
শুভকামনা এবং ঈদের শুভেচ্ছা আপনার জন্য

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:১২

শায়মা বলেছেন: আপুনি!!!!!

থ্যাংকস থ্যাংকস থ্যাংকস আ লট!!!!!!!!!!!!:)

তোমার জন্যও রইলো ভালোবাসা আর ঈদের শুভেচ্ছা!!!!!!!:)


অনেক ভালো থেকো আপুনিমনি!!!:)

৩৬| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:০৮

মে ঘ দূ ত বলেছেন: জুন - হাহা। এখনো সেই লেখাটার কথা মনে আছে! মুখজুড়ে হাসি এনে দিলেন। লেখাটা এবং আপনার কমেন্টগুলো আবার গিয়ে পড়তে হয়।

ধন্যবাদ :)

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:১৩

শায়মা বলেছেন: নিশ্চয় বাটালি হিলের পাটালির কথা বলছো জুন আপুকে ......

আর শোনো আমার মনে আছে তোমার সেই নৃত্যকলার পোস্ট টা!!!!!:)


আর বরুণার কথা!!!!!!!!!!! :P

৩৭| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:২১

অনন্ত দিগন্ত বলেছেন: অনেক চেষ্টা করেও তুমি আমাকে ১০০ এর লিষ্টের বাইরে পাঠাতে পারলা না পরী ... আফসুস ... আফসুস .... দাড়াও দাড়াও, এখানেই শেষ না ... এইখানে যে সুক্ষ কারচুপী হইসে তারও প্রমান দেই .... ৯৬ নম্বরে শামীমের অত্যাচারিত ভালবাসার কথা বলে এর পর ৯৭ বাদ দিয়ে ৯৮ তে অবন্তীকে নিয়ে লিখেছ ...
অন্তু তোমার ভুল ধরাই দিসে, তার উপর বড় কথা তোমার ঈদের পোষ্টে এসেছে ... এইবার জরিমানা দেও :P

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:৩৩

শায়মা বলেছেন: ওপস তাইতো বলি একটা পোস্ট কিরকম যেন গড়বড় লাগছিলো!:( আরে অন্তমনি এত পোস্ট নিয়ে বসলে মাথায় এমন গড়বড়ই লাগে জানোনা?

৩৮| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:২৩

ইনকগনিটো বলেছেন: সুন্দর সংকলন পোস্ট। ঈদ মোবারক শায়মা আপু।

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:৩৫

শায়মা বলেছেন: ঈদ মুবারাক ভাইয়া! আমি কিন্তু তোমারও ফ্যান!:)

৩৯| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:২৭

টুম্পা সাড়া বলেছেন: thank u apu chutir dingulo mone hoi khrap katbe na

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:৩৭

শায়মা বলেছেন: ঈদের ছুটিতে পুরোনো নতুন মিলিয়ে আমার প্রিয় পোস্টগুলি পড়ো আপুনি!:)

অনেক অনেক শুভকামনা তোমার জন্যে!:)

৪০| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:৩৮

এ্যংরি বার্ড বলেছেন: এইটা এক পর্বেই শেষ?

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:৪২

শায়মা বলেছেন: না এর পর আসিবে এই ব্লগে ক্রমশ অপ্রিয় হয়ে যাওয়া আমার এককালীন প্রিয় ভাইয়া আপুনিদের স্মৃতি!

৪১| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:৪৪

আমি সাজিদ বলেছেন: আজকে ব্লগের সার্ভারে একটু প্রবলেম হচ্ছিলো মনে হয়। অনেক লোডিঙের ঝামেলা পেরিয়ে ব্লগে লগইন করতে পেরেছিলাম।

সে যাই হোক, তোমার লিস্টে আমার নাম দেখে কিছুটা অবাক, লজ্জিত আর আনন্দিত আপ্পি।

আমি না একটু ইমোসোনাল। এই ভার্চুয়াল লাইফে কত জন আসে আর কতজন নীরবে নিভৃতে চলে যায়, ইয়াত্তা নেই। এখানে যদি একটা মানুষেরও আপনসম হওয়া যায়, তবে সেটা বিশাল অর্জন।

আমি সামুর কাছে অনেক কৃতজ্ঞ যার কারনে তোমার মতো একজন পরী আপ্পি পেয়েছি। আজীবন কৃতজ্ঞ থাকবো। কথা দিচ্ছি আমৃত্যু তোমার এই পিচ্চি ভাইয়া তোমাকে সযতনে মনে রাখবো।

অনেক অনেক ভালো থাকা হোক। আকাশ সমান ভালো।






১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:৫৪

শায়মা বলেছেন: পিচ্চিভাইয়া তুমিও কি আমাকে কাঁদাতে চাও!:(

৪২| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:৪৪

এ্যংরি বার্ড বলেছেন: অপ্রিযদের কথা থাকনা গোপন।

ব্যাপারটা ভালো লাগলো না। :(

গুড নাইট।

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:৫৬

শায়মা বলেছেন: হায় হায়! এ দেখি ভুতের মুখে রাম নাম!:o

৪৩| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:৪৭

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
অপ্রিয় ব্যাপারটা অনেক ভাল লেগেছে ;) ;) ;)

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:৫৯

শায়মা বলেছেন: হা হা আমারও সেটাই মনে হচ্ছে স্বর্ণামনি ! শুধু প্রিয়দেরকে নিয়ে লিখলেই চলবে?

কত কত প্রিয়জনেরা যে দুঃখ দিলো, জান্তে বা অজান্তে তাদের কথাও না হয় সকলে জানুক!:(

৪৪| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:৫০

তাসনুভা সাখাওয়াত বীথি বলেছেন: আমি এখনো প্রিয় হতে পারলামনা :(( :(( :((

আজকে ব্লগে দেখি উৎসব উৎসব ভাব ।

ঈদের আমেজ কি শুরু হয়ে গেল ?? পোস্ট না পড়ে মন্তব্য করছি । পরে পড়ে নিব । এখন প্রিয়তে রাখছি আপাতাত :)

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:০১

শায়মা বলেছেন: তুমি প্রিয় না কে বলেছে!

নইলে কি শুধু শুধু কাল রাতে আমরা তোমার ১০০ ডিগ্রী ফারেনহাইট মাথায় ঠান্ডা পানি ঢাললাম!:)

৪৫| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:০১

এ্যংরি বার্ড বলেছেন: এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা @তুমি বুঝো নাই আমি কি মিন করছি।


হুম দেখছোনা আমার ভুত ফেস? ;)

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:০৩

শায়মা বলেছেন: তাইলে রাম নাম করো, কি আর করা?:(

৪৬| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:০২

মাহবু১৫৪ বলেছেন: আবারা অসাধারণ এবং পরিশ্রমী পোস্ট

একসাথে অনেক লেখা পেলাম।

+++++

প্রিয়তে নিয়ে নিলাম। সময় করে না পড়া লেখা গুলো পড়ে ফেলবো

ঈদ মুবারাক আপু

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:০৬

শায়মা বলেছেন: প্রিয় ভাইয়া

আমার অতি আদরের ভালোবাসায় মোড়ানো ভাইয়াদের মাঝে তুমি একজন!

অনেক অনেক শুভকামনা আর ভালোবাসা তোমার জন্যে ভাইয়া!

৪৭| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:০৯

এ্যংরি বার্ড বলেছেন: রামের সুমতি হইছে।

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:১৪

শায়মা বলেছেন: আবারও দেখি ভুতের মুখে রাম নাম!

৪৮| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:১২

আমি সাজিদ বলেছেন: না কাঁদাতে চাই না।

কখনো কাঁদো তাও চাই না।

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:১৫

শায়মা বলেছেন: লাভ ইউ ভাইয়ামনি!

অনেক ভালো থেকো!:)

৪৯| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:১৫

মাহবু১৫৪ বলেছেন: শুনে খুব ভাল লাগলো আপু। আর সবার মাঝে আমি অতি নগন্য একজন।


আপনার উপর একরকম অভিমান ছিল আমার। কারণটা আশা করি বুঝতে পেরেছেন। মনের সেই ইচ্ছেটা যে আজো পূরণ হয় নি। /:) এক কথায় আমি হতাশ। হয়তো হবে কি না তা নিয়ে সন্দেহ আছে।

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:২৫

শায়মা বলেছেন: জানি তুমি অভিমান করে আছো ভাইয়া!:( তাই বলে কি তুমি আমার ভালোবাসার বাইরে চলে যাবে?


কখনও না!!!!:)

৫০| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:১৮

প্রিন্স হেক্টর বলেছেন: :| :|

প্রিয়তে। আর কিছু কমুনা। রাগ হইছি :|

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:২৯

শায়মা বলেছেন: হায় হায় রাগ কেনো পুচ্চিভাইয়া!:(

রাগ করেনা রাগ করেনা ছোলাভাঁজা দেবো
আবার যদি কাঁদো তবে তুলে আছাড় দেবো!



:P
:P
:P

৫১| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:২২

জীবনানন্দদাশের ছায়া বলেছেন: ফ্যান হয়ে যাওয়া ভালো নয়, সারাক্ষন ঘুরতে হবে :||

১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:৩৪

শায়মা বলেছেন: লেখক বলেছেন: আরে কি যে বলো ভাইয়া!

আমি ঘুরবো নাকি?


আমি তো ঘুরাবো...

নাকে দড়ি দিয়ে, হাতে দড়ি দিয়ে, কোমরে দড়ি দিয়ে...


মানে গরু কিনলে আর কি......:)

৫২| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৬

সাবরিনা সিরাজী তিতির বলেছেন: আমি কোথায় X(( X(( X(( X(( পোস্টে মাইনাস । !:#P |-)

১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:০০

শায়মা বলেছেন: আপুনি তোমার সেই পোস্ট তো খুঁজেই পেলাম না!:(

কি করে সবাইকে জানাই কোন পোস্ট দেখে তোমার ফ্যান হলাম!:(:(:(


বকা দাও কেনো!!!


খুঁজে পাইনিতো! :((

৫৩| ১৩ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৬

নিয়েল হিমু বলেছেন: আপু প্রতিটা পোষ্টের পিছনে তোমার দেয়া ছোট্ট ছোট্ট বর্ণনা টুকু খুব আগ্র সহকারে পড়েছি কারন ঐ বর্ণনাতেই তুমি পোষ্ট তুলে ধরতে পারবে এই বিশ্বাস থেকেই ।

ঈদের অগ্রীম শুভেচ্ছা আপু । ঈদ মোবারক

১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:০১

শায়মা বলেছেন: ভাইয়ামনি লাভ ইউ সো মাচ!


অনেক অনেক শুভকামনা!:)

৫৪| ১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:০২

আমি তুমি আমরা বলেছেন: প্রিয় পোস্টের চমৎকার সংকলন :)

১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:০৯

শায়মা বলেছেন: ভাইয়া দেখলে না ? অবস্থা বুঝে ব্যবস্থা করলাম! মানে শিরোনাম একটু এডিট করে দিলাম!নাইলে সংকলন, তার বাচ্চা, তার নাতিপুতিদের ভয়ে ব্লগে আমার কিছু প্রিয় ভাইয়া আপুনিরা শংকিত!

আর তুমি আবার বলো সংকলন! :P

তবে যে যাই বলো না কেনো তোমার মত সংকলন আর কেউ পারবেনা!

অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি!:)

৫৫| ১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:০৪

সাবরিনা সিরাজী তিতির বলেছেন: তুমি দুষ্টু বালিকা । X(( তোমার পোস্ট প্রিয়তে । X(( কিন্তু তুমি দুষ্টু । X((

১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:১১

শায়মা বলেছেন: না!!!!!!

আমার মত ভালোমানুষ আর এ জগতে কেউ নে ই!

সকালভাইয়ার লেখা আর তোমার আবৃতির সেই লিনক এখনও দাওনি কিন্তু! :((

৫৬| ১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৪৫

প্রোফেসর শঙ্কু বলেছেন: এতজন দারুণ ব্লগারের লেখা একত্রে দেবার জন্য অনেক ধন্যবাদ জানাচ্ছি। প্রিয়তে নিয়ে নিলাম।

সাথে নিজেকে দেখে সামান্য বিব্রত বোধ করছি!

শুভেচ্ছা।

১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৫৬

শায়মা বলেছেন: ভাইয়া তুমি এক অসাধারণ গল্পকার! বিব্রত হবার কিচ্ছু নেই!

অনেক অনেক থ্যাংকস তোমাকে!:)

৫৭| ১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ১:১১

জিকসেস বলেছেন: এখন এত ব্যস্ত থাকি যে ব্লগে লেখাই হয় না। তারপরেও ভাল লাগল কেউ কেউ আমাকে মনে রেখেছে। অনেক ধন্যবাদ।

১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ১:১৭

শায়মা বলেছেন: তোমার রম্যের উপর কি রম্য হয় ভাইয়া?

আমি নিশ্চিৎ আমি ছাড়াও অনেকেই তোমাকে সারাজীবন মনে রাখবে!


অনেক অনেক থ্যাংকস ভাইয়া আসার জন্যে!:)

৫৮| ১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ৩:৪২

সুলতানা শিরীন সাজি বলেছেন:
তোমার লেখা পড়ে ভাবলাম ,ঈদের ছুটিতে বসে এই যে সবাইকে মনে করে লিখেছো, এর চেয়ে আনন্দর আর কি হতে পারে।
অনেকদিন পর ব্লগে বসলে পুরানো সবাইকে খুব মিস করি........
তারপর ও ভালো লাগে.....ভালোবাসার এই টান।

ভালো থেকে রাজকন্যা........ভালোবাসার রাজত্বে।
ঈদ মুবারক।

১৪ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:১৭

শায়মা বলেছেন: আপুনি অনেক অনেক থ্যাংকস ! আমার ডাকে সাড়া দেবার জন্য! আমার বাড়িতে আসার জন্য!

অনেক অনেক ভালোবাসা আর শুভকামনা!

৫৯| ১৪ ই অক্টোবর, ২০১৩ ভোর ৫:২২

নোমান নমি বলেছেন: এভাবে কেউ মনে রাখলে ভালো লাগার পারদটা বেশ বেড়ে যায়। অনেক অনেক ধন্যবাদ। ভাবি নাই এরকম সংকলনে আমার লেখা জায়গা পাবে :)

১৪ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:৪৭

শায়মা বলেছেন: তোমাকে মনে রাখবো না তাই কি হয়! তুমি হয়তো ভুলে যেতে পারো তবে জিনিয়াসদেরকে আমি ভুলিনা! আমি গুণ দর্শী!:)

৬০| ১৪ ই অক্টোবর, ২০১৩ সকাল ৭:০৮

সেলিম আনোয়ার বলেছেন: অনেকগুলি লে খা ই আমার পড়া হয়নি। :) সময় কি হবে কখনো পড়ার? জানি না।পৃথিবীর সবচেয়ে বড় সত্য জানি না। এখানে কমেন্ট করতে পারবো ভাবতেই পারিনি। গাধামোই হলো । :) আমি কমেন্ট করতে পেরে ই খুশি।বাকী যা ছিল দেবার দিয়েছি। এখন কমেন্টও দিলাম।পৃথিবী সূর্যের চারদিকে ঘুরে।পৃথিবী সূর্যের ফ্যান! তাহলে চাদ হলো পৃথিবীর ফ্যান। চাদ তাহলে সূর্যের পাতি ফ্যান।!তারপরও সকল মানুষ কেন চাদের ফ্যান। পৃথিবী আমারে চায় না। সূর্যের আবশ্যকতা জানা সত্ত্বেও কবি সাহিত্যিকরা কেন শুধু চাদ আর জ্যোৎস্না নিয়ে এত বিস্তর লিখলিখি করেন। পরবর্তী লেখায় সুপ্রিয় শায়মা মনির ফ্যানদের নিয়ে পোস্ট দেখা যেতে পারে।মানুষ বড়ই আজব প্রানী শাক দিয়ে মাছ ঢাকা চিন্তায় বিভর থাকে।চরম অহংকারী রাগের বশে উন্মত্ততা দেখালে তা ঢাকতে কত কিছু ই করা লাগে। গত কয়েকদিন ব্লগে খুব আত্ন গরিমা দেখালাম কমেন্টে। আসলে এই আমার কোন অহংকার না ই্ । পৃথিবীটাই এমন ভিতর আর বাহিরটায় কত ব্যবধান। এমন কি কোন মানুষ নাই যার অন্তরে বাহিরে কোন তফাৎ নাই্। :) হিপোক্রাসীতে ভরে গেছে দেশ। সরলতায় শান্তি আছে সুখ আছে সফলতা আছে কিনা জানি না। :)

১৪ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:৫৯

শায়মা বলেছেন: ভাইয়া তোমার পাগলাগারদ যাবার টাইম ইজ অলরেডি ওভার!

৬১| ১৪ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:৪১

বৃতি বলেছেন: আপু, তোমাকে অনুসরণে নিলাম । এখানে যাঁদের নাম বললে তাঁদের অনেকেই অচেনা আমার কাছে । ধীরেসুস্থে পড়ব সবার ব্লগ ।

আর তোমার জন্য ঈদের শুভেচ্ছা ।

১৪ ই অক্টোবর, ২০১৩ সকাল ১০:০৫

শায়মা বলেছেন: বৃতিমনি অনেক অনেক ভালোবাসা আর শুভকামনা তোমার জন্য!:)

৬২| ১৪ ই অক্টোবর, ২০১৩ সকাল ১০:০৩

অস্পিসাস প্রেইস বলেছেন:

শ্রদ্ধেয় শায়মা আপনাকে ও আপনার পরিবারের সবাইকে ঈদের শুভেচ্ছা।

আপনি সম্ভবত আমার পোষ্টে আর আসবেন না, তাইনা?

ইনশাল্লাহ সুখে আনন্দে নিরাপদে হাসিখুশী কাটুক ঈদ :)

ঈদ মোবারক।

১৪ ই অক্টোবর, ২০১৩ সকাল ১০:০৯

শায়মা বলেছেন: হায় হায় ! কেনো আসবোনা ভাইয়া! নতুন পোস্ট দিয়েছো নাকি!সংকলন পোস্টে তেমন একটা মজা পাইনা কারণ সে সব অলরেডী পড়াই থাকে! তবে আমার এ পোস্টটাকে সংকলন বলতে পারবেনা ভাইয়া কারন ইহা আমার ভালোবাসার ভাইয়া আপুদেরকে নিয়ে স্মৃতিচারণ!:)

৬৩| ১৪ ই অক্টোবর, ২০১৩ সকাল ১০:১৬

হাসান মাহবুব বলেছেন: বরুণা-প্রতফলনের বসন্তদিন দিলেন না শায়মান্তি বেইবি! ;)

১৪ ই অক্টোবর, ২০১৩ সকাল ১০:২১

শায়মা বলেছেন: ৯৭ নংটা মিস হয়ে গেছে সেখানে দিয়ে দেবো! তোমার স্মরণ শক্তির প্রশংসা করতে হয়, তবে আমার স্মরণশক্তিও কম না!

৬৪| ১৪ ই অক্টোবর, ২০১৩ সকাল ১০:২৫

অস্পিসাস প্রেইস বলেছেন:
হ্যাঁ, নতুন পোস্ট দিয়েছি ♣ ঈদ মোবারক ♣ ঈদের শুভেচ্ছা ♣ সাথে কিছু টিপস♣

১৪ ই অক্টোবর, ২০১৩ সকাল ১০:২৯

শায়মা বলেছেন: একটু আগেই দেখে এলাম ভাইয়া!:)

৬৫| ১৪ ই অক্টোবর, ২০১৩ সকাল ১১:২৭

সায়েম মুন বলেছেন: ফ্যান হওয়ার কাহিনীতো বিরাট। তবু কষ্ট করে পড়েছি। এবার এক কাপ স্পেশাল চা খাওয়াও। :P

তোমার লিস্টে হারিয়ে যাওয়া অনেককেই দেখছি। তাদের মধ্যে আমার অনেক প্রিয় ব্লগারও আছে। তারা হয়ত এখানে আর লিখবে না। কিন্তু দীর্ঘদিন নাম মনে থাকবে।

ছোট্ট গল্পটার কথা স্মরণ রেখেছো বলে খুব ভাল লাগলো। 8-|

১৪ ই অক্টোবর, ২০১৩ সকাল ১১:৪৫

শায়মা বলেছেন: ঠিক তাই বেবিভাইয়া। হারিয়ে যাওয়া মানুষেরা কখনও হারায়না আমাদের হৃদয় হতে।


তোমার জন্য স্পেশাল লেমন টি......:)





৬৬| ১৪ ই অক্টোবর, ২০১৩ সকাল ১১:৫৭

শান্তির দেবদূত বলেছেন: বাহ! বেশ চা আপ্যায়ন চলছে! বেশ বেশ

১৪ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:০৩

শায়মা বলেছেন: ভাইয়ামনি!!!!!! তোমার জন্য কি এক কাপ আইস টি দেবো???:)

৬৭| ১৪ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:০৫

তওসীফ সাদাত বলেছেন: প্রিয়তে :) :)

১৪ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:০৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।

অনেক অনেক শুভকামনা তোমার জন্য!:)

৬৮| ১৪ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৩৭

শুকনোপাতা০০৭ বলেছেন: আপুনি,আমি যদি লিস্ট বানাই ঘুরে ফিরে তোমার নামটাই বেশি আসবে! :) তবে আসলেই এই ব্লগে এসে কিছু মানুষের লেখা পেয়েছি যেগুলো হীরার মতো অমূল্য... তাদের লেখা তাদের অনুভূতি গুলো দিনের পর দিন হৃদয়ে গেঁথে থাকে। সাদ ভাই,নোমান ভাই,নীল'পু এরকম অনেক গুলো মানুষ আছেন যারা লেখেন এবং লেখা গুলো হয় সাধারনের মাঝেও অসাধারন... :)

১৪ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৪৩

শায়মা বলেছেন: আপুনি তুমিও কম না!!!!!!!!!!

অনেক অনেক ভালোবাসা আর ঈদের শুভেচ্ছা!!!

৬৯| ১৪ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:০৯

রাইসুল সাগর বলেছেন: এদের অনেকের লিখাই আমারো অনেক অনেক ভালো লাগতো।

পোষ্টে +

আর আপু তোমার জন্য শুভেচ্ছা এবং শুভকামনা নিরন্তর।

১৪ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:৫৩

শায়মা বলেছেন: তোমার জন্যও অনেক অনেক শুভকামনা ভাইয়া।


ভালো থেকো অনেক অনেক !!!:)

৭০| ১৪ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:৫৪

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ব্লগে একদম-ই নতুন বলা যায়! তারপর ও এত এত ব্লগারের ভিড়ে নিজের নামটা ৬৬ নং এ দেখে ভাল লাগলো ! ভাল লাগলো কেউ আমারও লেখার ভক্ত! ধন্যবাদ ও শুভ কামনা রইল আপ্পি! সময় করে সব ব্লগারের লেখাগুলো পড়বো ...।

১৪ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:৫৭

শায়মা বলেছেন: আমি নতুন পুরোনো এই দল ঐ দল এইসব নিয়ে ভাবিনি তবে কিছু কিছু মানুষকে অনেক সময় সযতনে এ্যভোয়েড করে যেতে হয় শান্তিপূর্ণ লাইফ লিড করার প্রত্যাশায়।

আর তোমার লেখা অনেক ভালো লাগে। কেনো লাগেনা জানিনা। অনেক কেনোর কোনো উত্তর হয়না আপুনি। মনে হয় তুমি তোমার সব কিছু একদম নিজের ফিলিংস থেকেই লেখো যা আমাদেরকেও ছুঁয়ে যায়।

আসলে আপুনি হাজার হাজার কপি পেস্টের চাইতে নিজের মাথা থেকে এক কলম লেখার মূল্যই কেনো যেন আমার কাছে বেশি।


অনেক অনেক ভালোবাসা তোমার জন্য।:)

৭১| ১৪ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৫৭

লেখোয়াড় বলেছেন:
শা্য়মা, এক কাজ করেন।
৬৫ নম্বরে আমার নাম আর কবিতা আছে দেখছি।
ওখান থেকে আমাকে বাদ দিয়ে অন্য কোন ভাল ব্লগারের নাম আর তার লেখাটি লিংক করে দেন।

এত ভাল ভাল ব্লগারদের ভীড়ে আমার মত অধমকে ঠিক মানাচ্ছে না।
আমাকে আর শাস্তি দিয়েন না। আমার লজ্জা করে।

১৪ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:১৫

শায়মা বলেছেন: ভাইয়া এটা আমার কার কোন লেখা পড়ে ফ্যান হয়ে যাবার পোস্ট এখানে কোনো ভালো খারাপ লেখক টেখক আমি চিনিনা। আমি যাদেরকে ভালোবাসি পছন্দ করি, যাদের লেখা ভালো লেগেছিলো , যাদের ফ্যান হয়েছি তাদেরকে নিয়েই লিখেছি। একদম লজ্জা পেতে হবেনা ভাইয়া।:)

৭২| ১৪ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:০৪

কুমার মিজান বলেছেন: অনেকের নামই আগে জানতাম না। পরিচিত হতে পেরে ভাল লাগল সময় করে সবগুলোই পড়ব। আর সবার সাথে পরিচিত করে দেয়ার জন্য তোমাকে অনেক অনেক ধন্যবাদ।

১৪ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:১২

শায়মা বলেছেন: ঠিক তাই ভাইয়া। এই পোস্টে আছে আমার অনেক অনেক প্রিয় আপুনি আর ভাইয়ারা যারা অনেকেই এখন আর আসেনা। অথচা তাদের অসাধারণ সেই লেখাগুলো দিয়ে তারা এখনও জেগে আছে আমার হৃদয়ে।


অনেক অনেক শুভকামনা ভাইয়া।:)

৭৩| ১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:০৩

মাসুম আহমদ ১৪ বলেছেন: আমি ব্লগিং শুরু করি আলো ব্লগের মাধ্যমে। ব্লগের প্রথম বছরটা ছিল খুব ই মেমোরিবল........... ব্লগ আর ব্লগারদের সাথে এটাচমেন্ট টা ছিল খুবই বেশি!
আপনার এই পোস্ট আমার সেই সময়টা মনে করাইয়া দিল। এরকম একজন ব্লগার আমারে নিয়া একটা পোস্ট দিছিলেন। সেখানে একটা কমেন্ট করেছিলাম এরকম -
আপনার এই পোস্ট আমার মনে থাকবে অনেকদিন।

আপনার এই পোস্টও আমার মনে থাকবে !!!!

প্রিয়তে !

১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৪৫

শায়মা বলেছেন: ভাইয়া অনেক অনেক থ্যাংকস তোমাকে। আর তোমাকেও আমার মনে থাকবে।:)

৭৪| ১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:২৩

শ্যামল জাহির বলেছেন: বাব্বাহ্! এত লিখকের পোস্ট এক সাথে! যথেষ্ট ধৈর্য্যশীলা আপুটা।
প্রিয়তে নিয়ে রাখি, সুযোগে পড়বো। :)

১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৪৮

শায়মা বলেছেন: আমার অনেক ধৈর্য্য তো ভাইয়া!:)

আর প্রিয়তে রাখার জন্য অনেক অনেক থ্যাংকস!!! অনেক পুরোনো দিনের মানুষকে জানতে পারবে।:)

৭৫| ১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৩০

শাহরিয়ার নীল বলেছেন: অনেক ভালো লাগল লেখাটা

১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৫১

শায়মা বলেছেন: থ্যাংকস ভাইয়ামনি!!:)

৭৬| ১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:০৫

সাবরিনা সিরাজী তিতির বলেছেন: আমার পোস্টে তোমার কমেন্টের উত্তরে লিঙ্কু দিলাম একটা । সকাল'দার লেখায় যেটা করেছিলাম সেইটা খুঁজে পাই নাই । আমার একটা করছিলাম ওইটা দিছি । :(

১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:৪৭

শায়মা বলেছেন: ওকে আপুনি! থ্যাংকস আ লট!

৭৭| ১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৩

আধখানা চাঁদ বলেছেন: এঁদের অনেকেই আমারো অনেক পছন্দের ব্লগার, লেখক। মজার ব্যাপার হল, আপনিও এদের মধ্যে আছেন। :)

আপনার এই ব্লগটির কথাই ধরুন, কত ছোট ছোট করে লিখেও কত গুলো লাইন লিখেছেন! কত ভালবাসায় প্রিয় ব্লগারদের স্মরণ করেছেন। তাঁদের লিংক দিয়েছেন। আপনার এই স্পেশাল পোস্টটির কারণে চোখ এড়িয়ে যাওয়া অনেক ভাল লেখাও পড়তে পারছি।

নাহ, ধন্যবাদ দেব না। আপনার জন্যে ধন্যবাদ শব্দটি নিতান্তই ছোট হয়ে যায় যে । ভাল থাকুন । ঈদ মোবারক।

১৫ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৫৯

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়া!:)

অনেক ভালো থেকো!:)

৭৮| ১৫ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৫৫

ইষ্টিকুটুম বলেছেন: মিষ্টি মেয়েটা, তোমার আগ্রহেই আবার ফিরে এলুম ছবি ব্লগে । এসে দেখে যেও আর প্রশ্নের উত্তরটাও জানিয়ে যেও।

১৫ ই অক্টোবর, ২০১৩ রাত ১:০০

শায়মা বলেছেন: থ্যাংক ইউ!!!!!!!!:)

এখুনি যাচ্ছি!:)

৭৯| ১৫ ই অক্টোবর, ২০১৩ ভোর ৪:১৭

নস্টালজিক বলেছেন: তোমার পোস্ট ধরে পরী পোস্ট এ গেলাম! মজা লাগলো!

১৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৩৫

শায়মা বলেছেন: ২০০২/৩ বা ৪ এর দিকে যখন গানটা প্রথম সিডিতে আসে তখন একদিন একজন এই গানটা আমাকে শুনতে দেয়!!! আমি তো গানটা শুনে অবাক!!! এমন গান কে লিখেছে!!!! মুগ্ধ হয়ে গেলাম!! যে গেয়েছে এবং যে আমাকে দিয়েছিলো গানটা তার উপরে ছিলো সেই মুগ্ধতা!!!

এর অনেক পরে আমি ব্লগে আসি তখনও তুমি আসোনি কিন্তু তারপর যখন একটা পোস্টে জানলাম সেই আশ্চর্য্য গানের রচয়িতা কে তখন তো আমি অবাকের উপর অবাক!!! আর এই গানের ফ্যান তো আমি অনেক আগে থেকেই......:)


যাইহোক তোমার সব গান গুলোই সুন্দর তবে এই গানের কাছে আর কোনোটাই কিছু না আমার কাছে.......:) :) :)


অনেক অনেক শুভকামনা তোমার জন্য।



( যে দিয়েছিলো পরী গানটা শুনতে সে আমাকে পরী বলে ডাকতো:P)

৮০| ১৫ ই অক্টোবর, ২০১৩ ভোর ৬:৫৯

তৌফিক জোয়ার্দার বলেছেন: ইহাকে শোকেসে রাখিতে হইবেক। দেখি আমিও ফ্যান হয়ে যেতে পারি কিনা? যদিও এদের অনেকেরই অলরেডি ফ্যান হয়ে আছি। ঈদ মোবারক।

১৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:০৫

শায়মা বলেছেন: রাখো ভাইয়া!!!


তুমিও ফ্যান হয়ে যাবেই আমি নিশ্চিৎ!:)


তোমার জন্য অনেক অনেক শুভকামনা!!!:)

৮১| ১৫ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:০৫

অন্ধকারের রাজপুত্র বলেছেন: পুরো পোস্ট পড়লাম..
এখানকার অনেকেই যেমন প্রিয় ব্লগার আছেন, তেমনি এমন অনেকের ব্লগ দেখলাম.. যাদেরকে চিনিই না !
অবশ্য ব্লগে নিয়মিত না আসলে চিনবো কিভাবে ? :(

অনেক চেস্ঠা করি ব্লগে নিয়মিত হওয়ার..
পিসিতে বসে যদিও সামুতে কম ঢু মারা হয়, কিন্তু সুযোগ পেলেই মোবাইল থেকে হোমপেজ আর তার সাথে আরো কয়েকপাতা পড়ে যাই...
ব্লগে অন্যতম প্রিয় ব্লগার আপনি.. তাই অনুসারিত লিস্টে ঢুকেই প্রথমে আপনার এবং প্রিয় আরো কয়েকজনের লিখা খুজি ! :)

অনেক ভালো লাগলো পোস্ট টা.. অনেক ভালো ভালো কয়েকজন ব্লগারের ব্লগের সন্ধান পেলাম, যেগুলো হয়তো আগামী দুয়েক বছরেও আমার নজরে পড়তো না !
অনেক ধন্যবাদ আপু :)
ভালো থাকবেন... অগ্রিম ঈদ মোবারক !

১৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:২৯

শায়মা বলেছেন: ভাইয়া

অনেকদিন পর তোমাকে দেখলাম। কেমন আছো ভাইয়ামনি??? আমাকে প্রিয় বলায় অনেক অনেক থ্যাংকস তোমাকে। হ্যাঁ অনেক হারিয়ে যাওয়া ভাইয়া আপুনিরা আজও আমার হৃদয়ে আছে তাদের লেখাগুলি দিয়েই।:)

৮২| ১৫ ই অক্টোবর, ২০১৩ সকাল ১১:০৮

জেনারেশন সুপারস্টার বলেছেন: আপনার লেখাগুলোও আমার খুব প্রিয় :)

১৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৩০

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।:)

অনেক অনেক শুভকামনা!

৮৩| ১৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৫৬

দুঃস্বপ্০০৭ বলেছেন: সংকলন কারীদের মাল্টি চামচা অন্ধকারে আবাল (সরি ফর ইউজ দ্যা ওয়ার্ড) একজন ব্লগারকে আপনার চোখে খারাপ বানানোর আপ্রান চেষ্টা করছে।

আপনি অনেক পুরানো এবং বুদ্ধিমতি । আশা করছি ব্যাপারটা বুঝতে দেরি হবেনা।

১৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৩৪

শায়মা বলেছেন: অন্ধকারে আবাল এমন নিকও আছে নাকি!!!!!! : #:-S

যাইহোক কে আমার চোখে কাকে খারাপ বানানোর চেষ্টা করছে আমি জানিনা আর জানলেও আমি নিশ্চয় এতটুকু বুদ্ধিমান সেটা বুঝতে পারবোই।:)


অনেক অনেক শুভকামনা তোমার জন্য!:)

৮৪| ১৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৫৮

দুঃস্বপ্০০৭ বলেছেন: আবাল দের কত রকমের নিক যে আছে :P :P সংকলের বিরুদ্ধে লেখা একটা পোস্ট দেখলাম নির্বাচিত পাতায়। সেখানে প্রায় ৫০ জন ব্লগার তাদের বাঁশ দিল । কাওরে কিচ্ছু কইতে পারেনা করতে পারেনা খালি আমি কিছু কইলেই আমার পেছনে লাগে।

আবাল ন হলে মাত্র ২ মাস বয়সি একটা জেনারেল নিক কী তাদের মাথা ব্যাথার অন্যতম কারন হয়ে দাঁড়ায় !! ;)

আমার ব্লগে গেলেই অন্ধকারে আবাল মাল্টি নিক টিকে দেখতে পারবেন।
প্রথমে মনে করেছিলাম ছাগুদের মাল্টি নিক । কারন ছাগু ছাড়া তো আর কারো সাথে কোন ঝামেলা তো আমার নায়।

পরে বিবেচনা করে দেখলাম এটা আবালদের মাল্টি। এবং তাদের উদ্দেশ্য ভাইরে আপনার চোখে খারাপ বানানো ।

১৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:০৩

শায়মা বলেছেন: হায়রে এই ঈদ আনন্দে আবার বাঁশ, কাঠ,খড় কেনো!!!!!!!!!!!!


:P

:P

:P

৮৫| ১৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:১০

মাঈনউদ্দিন মইনুল বলেছেন: সত্যি অনেক ভালো লেখা দৃষ্টি আড়ালে যায়। আমার মতো অনিয়মিত ব্লগারের জন্য বিরাট উপকার করে দিলেন, গল্পকার শায়মা! অনেক ধন্যবাদ।

ঈদ ভালো কাটুক :)

১৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:৩৭

শায়মা বলেছেন: হা হা ভাইয়া আমি আমার ৫ বছরের সব প্রিয় লেখা আর তার পিছের মানুষগুলোর কথা লিখেছি। যারা তাদেরকে চিনেনা তারাও জানতে পাবে কেমন ছিলো তারা, কেমন ছিলো তাদের লেখাগুলো!:)

৮৬| ১৫ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৪০

আরমান ভাই বিরাট টেনশনে বলেছেন: আপনেও সংকলন পোস্ট দিলেন? :) ওকে ঈদের রান্না বান্নার পোস্টের জন্যে ওয়েটে থাকলাম।

১৫ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:১৪

শায়মা বলেছেন: কে বলেছে এটা সংকলন পোস্ট!!!


এটা আমার পুরোনো ভাইয়া আপুনিরা যারা একসময় ছিলো কিন্তু এখন নাই, আবার কিছু নতুনেরাও যারা এখনও আছে তাদের কোন কোন লেখা পড়ে আমি তাদের ফ্যান হয়েছিলাম সেটারই স্মৃতিচারণ!!!!


এটা ঈদ সংখ্যা!! সংকলন পোস্টের চলমান ধারা নহে ভাইয়াজী!!!


হা হা হা তোমাকে দেখে আমার হাসি পাচ্ছে!!! চেনা চেনা লাগছে ভাইয়া।:P


৮৭| ১৫ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:২৬

শিপন মোল্লা বলেছেন: যেসব সুভাগ্যবান ব্লগারদের পোস্ট আপনি এভাবে আপনার মন্তব্য দিয়ে তুলে ধরলেন তারা অবশ্যই আরো উৎসাহ পাবে লিখায়। আর আমরাও পেলাম আপনার সুবাদে কিছু চমৎকার ব্লগারেরে চমৎকার পোস্ট। একদিনে পরা সম্ভম হচ্ছে না সুজা পিয়েতে নিয়ে রাখলাম সময় করে সব পরে ফেলবো ইনশাল্লাহ ।

১৫ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:১৮

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়া আর ঈদের শুভেচ্ছা তোমাকে!!! নতুনদের সাথে অনেক পুরোনোদেরকেও পাবে তুমি আমার পোস্টে!:)

৮৮| ১৫ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৩৫

লোপা এসহক বলেছেন:
অনেক ভিআইপিদের সাথে পরিচিত হতে পেরে ভাল লাগল।
সময় করে সবগুলোই পড়ব। প্রিয়তে নিলাম! ধন্যবাদ আপু।

১৫ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৪৯

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস আপুনি!!! :)

নতুনদের সাথে সাথে পুরোনোদেরকেও চিনে নিও। জানো তো চলে যাওয়া দিন গুলো কত সুন্দর!!!:)

৮৯| ১৫ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৪৩

আরমান ভাই বিরাট টেনশনে বলেছেন: হা হা হা তোমাকে দেখে আমার হাসি পাচ্ছে!!! চেনা চেনা লাগছে ভাইয়া

বলেন কি আফা?কেনো চেনা চেনা লাগছে?আমার তো ফেসবুক আইডিও নাই।আমিতো আহামারি কোন ব্লগারও না।

তবে একখান কথা বলে যাই এই ব্লগে আপনার চেয়ে জনপ্রিয় বা ভালোমানুষ খুব কম দেখছি।

ও ঈদের স্পেশাল পোস্ট কবে পাচ্ছি?

১৫ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:১১

শায়মা বলেছেন: আই ডি নাই ভাইয়া! তাতে কি ফেসবুক ছাড়া কি চেনা যায়না?

যাইহোক আমিও অং বং লিখে আমার মত এত ভালোবাসা পেতেও কম মানুষকে দেখেছি! তবে তাই বলে সবাই ভালোবাসে তা ভেবোনা!:(

আর এটাই তো আমার ঈদ সংখ্যা! ঈদের ছুটিতে বসে বসে পড়ো!:)

৯০| ১৫ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৫১

মামুন রশিদ বলেছেন: সারাজীবন তো নিজেকে ফলোয়ার ভেবেই এসেছি, তোমার ব্লগে এসে কেমন যেন চেলিব্রেটি অনুভুতি পাচ্ছি :P

ঈদের আগের রাতে আসলাম, ছোট্ট পরী আপুটা নিশ্চয়ই অনেক ইয়াম্মি সুস্বাদু মজাদার নজরকাড়া সুদৃশ্য জিভে জল আনা খাবার দাবার বানিয়ে সাজিয়ে রেখেছে ।

কেম্নে কি? কিছুই তো নাই :-/ B:-/

আমার মত ভোজন রসিকের জন্য বড়ই আক্ষেপের ব্যাপার B:-) :-*

যাক, খাওয়া-দাওয়া করা যাবে সারাজীবন, ঈদের শুভেচ্ছাটুকু অন্তত জানিয়ে যাই B-) B-)

আনন্দময় হোক ঈদ । ঈদ শুভেচ্ছা । :) :)

১৫ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:১৩

শায়মা বলেছেন: ভাইয়া আমার বিশাল মেজাজ খারাপ!

নো খাওয়া দাওয়া!:(

৯১| ১৫ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:৪০

আজ আমি কোথাও যাবো না বলেছেন: :| নিজেকে তোমার পোস্টে খুজে পেয়ে গর্বিত বোধ করছি আপু!! ধন্যবাদ!!
আর ঈদ মোবারক!!! মিস করছি তোমাকে ফেবুতে! :( ফিরেএসো!

১৫ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:৪৪

শায়মা বলেছেন: আরে আমি তোমার ফ্যান আর তোমাকে খুঁজে পাবানা তাই কি হয়!:P


ঈদ মুবারাক আর অনেক অনেক শুভকামনা আপুনি!:)

৯২| ১৬ ই অক্টোবর, ২০১৩ সকাল ১০:৪২

সেলিম আনোয়ার বলেছেন: সত্য উদ্ভাসিত হোক।মিথআ ধ্বংস হোক। মিথ্যবাদী চাটুকাররও ধ্বংস হোক। অসভ্যতার ছায়া থেকে মুক্ত থাকুক সবাই। ঈদ শুভেচ্ছা। :) :)

১৬ ই অক্টোবর, ২০১৩ সকাল ১১:৪০

শায়মা বলেছেন: তোমার মাথায় মনে হয় প্রবলেমটা ইদানিং বেশ বেড়েছে ভাইয়া। ইমিডিয়েটলি তোমার ডাক্তার দেখানো উচিৎ।

৯৩| ১৬ ই অক্টোবর, ২০১৩ সকাল ১০:৪৫

সেলিম আনোয়ার বলেছেন: সত্য উদ্ভাসিত হোক।মিথ্যা ধ্বংস হোক। মিথ্যবাদী চাটুকাররাও ধ্বংস হোক। অসভ্যতার ছায়া থেকে মুক্ত থাকুক সবাই। ঈদ শুভেচ্ছা। যে খারাপের পক্ষে কথা বলে সেও খারাপ। ভাল থাক শায়মা সবসময়। :) :)

১৬ ই অক্টোবর, ২০১৩ সকাল ১১:৪৩

শায়মা বলেছেন: ইদানিং খারাপের পক্ষে কথা বলতে তোমাকেই বেশি দেখা যাচ্ছে। আল্লাহতায়ালা তোমার মাথায় বোধ বুদ্ধির বিকাশ ঘটাক।

৯৪| ১৬ ই অক্টোবর, ২০১৩ সকাল ১১:৫১

সেলিম আনোয়ার বলেছেন: আমিন । ছুম্মাআমিন। কোন খারাপের পক্ষে বললাম। প্রমান চাই। :) :)

১৬ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:০৮

শায়মা বলেছেন: কাল রাতে কোন পোস্টে গিয়ে গিয়ান দিচ্ছিলে না জেনে না বুঝেই সেটা খেয়াল নাই? কয়েকঘটন্টার মধ্যেই স্মৃতি হারায় গেলো?

৯৫| ১৬ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:২১

সেলিম আনোয়ার বলেছেন: বারে তোমার পক্ষে কথা বলছি। যাই বলি সত্যের পক্ষে গেছে। তোমার বিপক্ষে কেউ বললে ঘুষি দিয়ে নাক ফাটিয়ে দিবনা শায়মামনি। পোস্টের হেডিংটা সুন্দর ছিল যে ব্লগে অশুভন গালি না দেয়া। ওর বিপক্ষে কেউ বলতে পারবে না।হেডিং ঠিক ছিলো হেড তো আর দেখা যায়না শায়মামনি। তোমাকে সবার আগে ঈদ শুভেচ্ছা দিলাম।শুভকামনা জানালাম। আমি তোমার পক্ষে আছি ।দারুণ ভাবেই। রাগ করোনা ঈদের খাবার দাবার নিয়ে কোন পোস্ট দিয়ে দাও অপসরামনি।

ভাল থেকো :)


১৬ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:০১

শায়মা বলেছেন: শুনো ভাইয়া, আই থিংক তোমাকে আবারও আমার ব্লক করা উচিৎ। সুন্দর হেডিং দেখে তোমার মাথামুন্ডুহীন কমেন্ট দিয়ে বেড়াও সুন্দর নির্বোধীও কথাবা্র্তার সাথে।

৯৬| ১৬ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৩৩

দুঃস্বপ্০০৭ বলেছেন: আপু আপনাকে ঈদ মোবারক ।

১৬ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:০৭

শায়মা বলেছেন: ঈদ মুবারাক ভাইয়া। অনেক অনেক শুভকামনা তোমার জন্য!!!অনেক ভালো থাকো তুমি! অনেক বড় হও জীবনে!

৯৭| ১৬ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:২১

সেলিম আনোয়ার বলেছেন: রাগলে তোমায় শায়মামনি দেখতে লাগে বেশ
তোমার জন্য শুভকামনা ভাললাগা অশেষ
এখন আমি বিজি
গরু কাটার বিরতিতে করছি কমেন্ট ,রোজী
রাগ ভুলে যাও মান ভুলে যাও ঈদের দিন আজ
এমন দিনে রাগ করাটা নির্বুদ্ধিতার কাজ
একটু হাসো আকাশলীনা
তুমি রাগলে আকাশ রাগে
নামে অন্ধকার
একটু হেসে আকাশটাকে আলোক ঝলোমল করো পরিষ্কার
দিলাম নিমন্ত্রন; আমার বাড়ী আসলে তুমি হাসেবে অনুক্ষন
এমন খুশীর দিনে
চলো সবাই মেতে উঠি আনন্দ আর গানে।
কথা দাও বুঝবে না আর ভুল
উলটপালট বকবো না আর রাজকন্যা কথা দিলাম তোমায়
তোমার সুখেই আমি সুখি তোমার দুখে কোমায়।



ঈদ শুভেচ্ছা শায়মামনি গরুর গোশত কালেকশনে আছি।
দ্রত কবিতা লিখলাম।অং বং ।কস্ট দিয়ে থাকলে ছরি। :(

৯৮| ১৬ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৪০

গবেট বালক বলেছেন: ঈদ মুবারাক শায়মা।আজকে এই কোরবানির দিনে আমি কোরবানি দিতে পারলাম না।তবে তোমার পোস্টে একটা ছাগলের ম্যা ম্যা ডাক শুনছি।তুমি কি আমাকে এই ছাগলটা দান করবা কোরবানি দিতে?এইটারে কোরবানি দিয়া তোমার পরীর দেশে মাটন কাবাব পাঠিয়ে দেবো?

৯৯| ১৬ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৪২

সেলিম আনোয়ার বলেছেন: @গবেট বালক। ভদ্র হয়ে যান। আসল নামে আসেন।গরু কোরবানী দেয়ার সামর্থ হয় নাই।

আপনাকে আর কিছু ই বলবো না। আপনাকে আপনি যার দালাল তাকে এমনকি তারো কাউকে ৫ পয়সার কেয়ার করি না আমি।করবো ও না।
দুজনের কথার মধ্যে আসবেন না। গবেট কোথাকার। এই ধরণের কথা আর বলবেন না চুরের মতন নাম লুকিয়ে নায়ক সাজার চেষ্টা করবেন না।মানুষ হয়ে যান।

১০০| ১৬ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৫২

গবেট বালক বলেছেন: @সেলিম ছাগল ভাই।আমি জানতাম না আপনি ছাগল?আপনার নাম কি ছাগল?আমি কি আপানার নাম মেনশন করেছি?

শায়মা ৫ বছরের পুরান ব্লগার।আপনার মত এরকম কত ছাগল হ্যান্ডেল করছে আপনি কিন্তু প্রথম না।আশা করি আপনাকেও খোয়াড়ে ঢুকাতে পারবে।আমার মনে হয়না তাদের বাসার দারোয়ান বা ড্রাইভারের কোন পোস্ট খালি আছে। :)

১০১| ১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:০৯

বশর সিদ্দিকী বলেছেন: ঈদের নতুন পোস্ট কই??

১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:৪১

শায়মা বলেছেন: আসিবেক!!!

ডোন্ট ওয়ারী ভাইয়া......


আরে ঈদ তো কেবল শুরু হলো......তিন দিন যাক তারপর সব খানাপিনা, সাজুগুজু নিয়ে পোস্ট বানাতে হবেনা!!!!!!!!


:P

ঈদ মুবারাক ভাইয়া!!:)

১০২| ১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:০২

নানাভাই বলেছেন: আমার নাম নাই? X((

১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:৪২

শায়মা বলেছেন: নানাভাইয়া নেক্সট টাইম নো ভুল ......

তোমার হাড়িকাবাবের রেসিপি পড়ে আমি তোমার ফ্যান.......সেখানে নাম থাকবে....:)

১০৩| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:০৬

ম্যাভেরিক বলেছেন: ঈদ মোবারক। দন্তবিকশিত গরু উপহার :)



১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:১৭

শায়মা বলেছেন: ভাইয়া শেষ পর্যন্ত গরু উপহার পেলাম তোমার থেকে। তাই তো বলি ভাইয়াটার কি হয়েছিলো ? বার বার এসে আমাকে দেখে যাচ্ছিলো কিন্তু উপহার কেনা হয়নি তাই নীরব ছিলো এতক্ষনে বুঝলাম ভাইয়া।


আমাদের তো আজকেই কোরবাণী শেষ কাল আবার দিতে হবে তোমার এই উপহার। একজন কসাইও পাঠাই দিও ভাইয়া।

১০৪| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:১২

অদ্বিতীয়া আমি বলেছেন: আপু পোস্ট টা নিয়ে যে কি বলব ! পুরানো দিনের অনেক কে রিডার হিসেবে মিস করি , নতুন পুরনো মিলিয়ে অন্য রকম ।প্রিয়তে নিলাম । সময় করে পড়বো ।

আর আপুনি ঈদ মুবারক । ঈদ কেমন কাটল আপু? তোমার ঈদ পোস্ট মিস করি আপু ।

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:১৮

শায়মা বলেছেন: পুরোনো দিন তো সবসময় সুন্দর!!! কি আর করা পুরোনো দিন তো পুরোনোই হবে।:(


ঈদ ভালো কেটেছে । বলতে গেলে সারাদিন যদিও বাসায় ছিলাম সন্ধ্যার পর বের হয়েছিলাম একটু আগে ফিরলাম।:)

১০৫| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:২৩

ম্যাভেরিক বলেছেন: আচ্ছা, পাঠিয়ে দেব। ততক্ষণ হা করে থাকতে গরুর কষ্ট হলে চোয়াল থেকে ডিভাইসটি খুলে মুখকড়া পরিয়ে রাখতে পার। :)

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৩০

শায়মা বলেছেন: ওকে ভাইয়া মুখকড়াও লাগবে আমার। :) অনেকগুলা মুখকড়া পাঠিয়ে দিও। গরু ছাড়াও আরও অনেক কাজেই লেগে যাবে। :)

ভাইয়া তুমি সদা ও সর্বদা এত কম কম আসো কেনো? কম কম লিখো কেনো? এত বিজি থাকলে চলবে??? ইমনভাইয়া নেই তুমিও যদি এত কম কম লেখো তাইলে আমরা অনেক কিছুই জানা থেকে বঞ্চিত হবো।

পুরোনোরা অনেকেই হারিয়ে গেছে , তুমিও একদম চুপচাপ। অবশ্য তুমি আজীবন গুরুগম্ভীর তবে লেখা লিখি দিয়ে আমাদেরকে কিছু শিখিয়ে তো চুপ হয়ে থাকটে পারো।:)


তাই বলে ভাইয়া অংক টপিকে যত পারো কম পোস্ট দিও ভাইয়া তাইলে ভয় পাবো। :(

অনেক অনেক শুভেচ্ছা তোমার জন্য। অনেক ভালো থেকো।:)

১০৬| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৪৪

বোকামন বলেছেন:
ব্লগের গুনী লেখক/কবিদের চমৎকার সব পোস্ট !
একজন আন্তরিক এবং বিনয়ী পাঠকের পরিচয়/সন্ধান পেলুম :-)

পোস্টে অনেক ভালোলাগা [৩+]

শুভকামনা
সুন্দর কাটুক ব্লগ জীবন
সুস্থ থাকুন প্রতিক্ষণ :-)

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৪৭

শায়মা বলেছেন: ভাইয়া ব্লগে আরও অনেক অনেক গুনী লেখকেরা আজও আছে। তবে আমার যে সব লেখাগুলো ভালো লেগেছিলো আর যেসব পড়ে আমি তাদের ফ্যান হয়ে গেলাম, তাদেরকেই স্মরন করেছি আমার এ লেখায়। যাদের কথা লিখেছি সবার মাঝে বেশিরভাগই এখন ব্লগে আসেনা।

কিন্তু আমার মনে পড়ে তাদের এই লেখাগুলো পড়েই আমি হয়েছিলাম তাদের মুগ্ধ পাঠক।


তোমাকে অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি।
ভালো থাকো অনেক অনেক।:)

১০৭| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১:০০

গবেট বালক বলেছেন: শায়মা তুমি আমার কমেন্ট রিপ্লাই করলা না?তাহলে সেলিম ছাগল ইজ রাইট?

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১:০২

শায়মা বলেছেন: কোন কমেন্ট? আমি তো কোনো কমেন্ট দেখতে পাইনা।

১০৮| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১:০২

সেলিম আনোয়ার বলেছেন: ৪র্থ ভালবাসাটা আমার। :) ;) ;) ;) :P :P

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১:০৫

শায়মা বলেছেন: ভাইয়া লাইকের বাংলা ভালোলাগা, ভালোবাসা নয়। দিন দিন তোমার শব্দ, কল্প, দ্রুম অবস্থা দেখে আমি রিতীমত শংকিত।


আমি কিন্তু বিরক্তও হচ্ছি!!! একটু না চরম বিরক্ত।

:(


কি যে করি!!! আমি বিরক্ত হতে চাইনা। তবুও গায়ে পড়ে মানুষ আমাকে বিরক্ত করে।:( :( :(

১০৯| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১:২২

কালোপরী বলেছেন: ঈদ মোবারক আপি।


জোছনা ঘিরে থাকুক আপনাকে :) সারাজীবন :)

১৭ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:৫১

শায়মা বলেছেন: ঈদ মুবারাক আপুনি!অনেক ভালো থেকো।

১১০| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১:২৫

গবেট বালক বলেছেন: তুমি কি ফান করছো?গ্রেট মিসটেক করলা।একটা ছাগল তোমারে ব্লগে বলে বেরাচ্ছে তোমাকে নাকি সে বিয়া করবে দোয়া চাচ্ছে দেখে তোমার প্রতি মায়া হলো তাই কমেন্ট করলাম।তোমার কিসের শরবত খাবে।তুমি তাকে ব্লক না করে আমার কমেন্ট রিপ্লাই দিলা না। ওকে বাই।

১৭ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:৫৫

শায়মা বলেছেন: দেখো সব কিছুর একটা লিমিট আছে। আমি অতি ধৈর্য্যশীল ব্যাক্তি। তবে ধৈর্য্যেরও একটা সীমা আছে। কোনো ছাগল যদি বলে বেড়াই এসব কথা তবে সে কত বড় ছাগল তা আমি ছাড়াও সকলেই বুঝবে।


তবে আরও একটা কথা আছে

পাগলে কিনা বলে ছাগলে কিনা খায়।এই বাক্যে মাঝে মাঝে পাগল আর ছাগলের স্থানটা পরিবর্তন হতে দেখেছি মানে ছাগলে কিনা বলে পাগলে কিনা খায়...মায়া হবার জন্য ধন্যবাদ গবেটভাইয়া। ঈদের শুভেচ্ছা।

১১১| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১:৩১

সেলিম আনোয়ার বলেছেন: শায়মা তোমাকে প্রিয়তে নিলাম। ভালবাসার চেয়ে গুরুত্ব পূর্ণ পৃথিবীতে কিছু নেই সেটাই দিলাম জানটুস। আজ ঈদের দিন এমন দিনে রাগ করোনা। ভাললাগা লিখতে গিয়ে ভালবাসা লিখলাম। সত্যি প্রকাশ হয়ে গেল।

আমার কি দোষ আমি তো আর বাঘ না।জোর.....ক ে...তো.......কা ...থা........ই......ক,,ছে। :)

১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:০৩

শায়মা বলেছেন: ভাইয়া উপরের কমেন্টে যা বলেছি আবারও তোমাকে সেটাই বলছি, সবকিছুর একটা লিমিট আছে, এরপর থেকে অন্য যে কারো পোস্টে আমার নাম যখন নেবে তখন ভেবে চিন্তে নেবে তোমার আর একটাও উল্টা পাল্টা আজগুবী উদ্ভট কথা আমার নাম নিয়ে বলতে যেন না দেখি কোথাও।


আর ক খ গ ঘ দিয়ে কি বুঝাতে চেয়েছো বুঝলাম না বুঝার কোনো ইচ্ছেও নেই আমার । আমার পোস্টে তোমাকে আমি ব্লক করছি এবং আবারও বলছি আমার নাম নিয়ে তোমার নিজের পোস্ট বা অন্য কারো পোস্টে কোনো রকম ফান করে বলা তোমার একটা বেহাইয়ামী কথাও আমি বরদাস্ত করবো না।

ভেরী স্যরি ভাইয়া এই রকম আচরণ আমি খুব কঠিনে করি, সহজে নয়। তোমার বাড়াবাড়ি সীমা ছাড়িয়েছে যা আমি একেবারেই পছন্দ করলাম না।



১১২| ১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:০১

কয়েস সামী বলেছেন: অনেক লেখার িলংক পাওয়া গেল আপি। ধন্যবাদ।

১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:৪৩

শায়মা বলেছেন: তোমাকেও ধন্যবাদ আর ঈদের শুভেচ্ছা ভাইয়া।:)

১১৩| ১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:০৫

রহস্যময়ী কন্যা বলেছেন: পোষ্টে ভালোলাগা এবং ঈদের শুভেচ্ছা :)

১৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:৪৪

শায়মা বলেছেন: তোমার জন্যও একরাশ শুভকামনা কন্যা!!:)

অনেক ভালো থেকো।:)

১১৪| ১৭ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:০৩

জিনান শুভ বলেছেন: নতুন পোস্টের আইডিয়া পাইছি।ধন্যবাদ শায়মা। :)

১১৫| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:১৬

মোঃ ইসহাক খান বলেছেন: দেখেছি। আমার মতো সাধারণ একজন গল্প-লিখিয়েকে এই পোস্টে অন্তর্ভুক্ত করার জন্য সশ্রদ্ধ কৃতজ্ঞতা।

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:১৮

শায়মা বলেছেন: ভাইয়া তুমি অসাধারণ গল্প লিখিয়ে।:)

১১৬| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:৩২

সাবরিনা সিরাজী তিতির বলেছেন: থ্যাংকস তোমাকে । সৎসাহস দেখাতে কার্পণ্য না করার জন্য ।

১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৭

শায়মা বলেছেন: আপু আমি তো খুব সৎসাহসী!:)
রেগে গেলে আরও বেশী সাহস বেড়ে যায়!:)

কিন্তু সৎ সাহস দেখলে কোথায় সেটা বুঝলাম না, শুধু একটু একটু গেজ করলাম!:)

১১৭| ১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:১১

মায়াবী ছায়া বলেছেন: প্রিয়তে নিলাম :)
অনেক ধন্যবাদ আপু ।।
নতুন ব্লগারদের জন্য ভাল একটা পোস্ট।
আমি অনেক ব্লগারদের চিনি না।
সময় করে ব্লগারদের ব্লগ থেকে ঘুরে আসা যাবে ।।
ভাল থাকুন সুস্থ থাকুন সব সময় ।।:)

১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৩৪

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস আর শুভকামনা আপুনি! নতুনদের সাথে সাথে পুরোনোদেরকেও চিনে নাও যারা এখন অনেক অনিয়মিত বা একদম হারিয়ে গেছে এই ব্লগ থেকে।

১১৮| ১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৪৮

ঘুমন্ত আমি বলেছেন: অসাধারন এই সব পোষ্টগুলো দীর্ঘদিনের মনোযোগী পাঠক না হলে একসাথে একত্রিত করা সম্ভয় নয় বলা থেকে ভাল অসম্ভব! ভালো থাকুন সবসময় !

১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৫৭

শায়মা বলেছেন: আরে আমি তো দীর্ঘদিন থেকেই আছি ভাইয়া। আর আমি খুব মনোযোগী সবসময়!:)


অনেক অনেক থ্যাংকস তোমাকে। অনেক ভালো থেকো ভাইয়া।

১১৯| ১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৪৮

ঘুমন্ত আমি বলেছেন: অসাধারন এই সব পোষ্টগুলো দীর্ঘদিনের মনোযোগী পাঠক না হলে একসাথে একত্রিত করা সম্ভয় নয় বলা থেকে ভাল অসম্ভব! ভালো থাকুন সবসময় !

১২০| ১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৪৮

ঘুমন্ত আমি বলেছেন: অসাধারন এই সব পোষ্টগুলো দীর্ঘদিনের মনোযোগী পাঠক না হলে একসাথে একত্রিত করা সম্ভয় নয় বলা থেকে ভাল অসম্ভব! ভালো থাকুন সবসময় !

১২১| ১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:০৪

বশর সিদ্দিকী বলেছেন: আমাকে কি কিছু গান সাজেস্ট করা যাবে?? আগের গুলা শুনলাম খুব ভালো লাগলো তো তাই আবার আবদার করলাম। কিছু মনে কর না ঠিক আছে??

১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:১৪

শায়মা বলেছেন: রবীন্দ্র সঙ্গীত চাইলে হাজার হাজার প্রিয় গানের লিস্ট দিতে পারি। :)

তুমি কি রবীন্দ্র সঙ্গীত চাও ভাইয়া?

১২২| ১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:০৭

বশর সিদ্দিকী বলেছেন: যেটা পার দাও। যে গান গুলো তোমার খুব প্রিয় সেগুলো হলে বেশি ভাল হয়।

১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:০৮

শায়মা বলেছেন: ওকে যেই পোস্টে তখন দিয়েছিলাম সেখানেই দিচ্ছি!:)

১২৩| ১৯ শে অক্টোবর, ২০১৩ সকাল ৯:২০

অশ্রু কারিগড় বলেছেন: অসাধারণ পোস্ট । আগেই দেখেছিলাম মোবাইলে, কিন্তু মন্তব্য করতে পারিনি । ভাল থেকো আপু । :)

১৯ শে অক্টোবর, ২০১৩ সকাল ১১:১২

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস আর ঈদের শুভেচ্ছা ভাইয়া।

নিশ্চয় ভালো আছো তুমি।:)

১২৪| ১৯ শে অক্টোবর, ২০১৩ সকাল ১১:২৫

মামুন রশিদ বলেছেন: তোমার মন ভাল হয়েছে আপু ?


আগের কমেন্টে ঈদ শুভেচ্ছা জানিয়েছিলাম, তুমি বলেছিলে মন খারাপ । তারপর থেকে অপেক্ষায় আছি, মন ভাল হলে নিশ্চয়ই আরেকবার মন্তব্যের উত্তর দিবে :D

১৯ শে অক্টোবর, ২০১৩ সকাল ১১:৩৬

শায়মা বলেছেন: একদম!!১০১% ভালো হয়েছে ভাইয়ামনি!!!!!!!!!! তোমার বাড়িতে আচার মাংস নিয়ে গেছিলাম তো!!!!!!! তুমি ছিলেনা তাই ফিরে আসতে হলো!!

যাইহোক নো প্রবলেম আবার নিয়ে যাবো হাড়িকাবাব।:)


১২৫| ১৯ শে অক্টোবর, ২০১৩ রাত ৯:০৯

শহুরে আগন্তুক বলেছেন: অবশ্যই প্রিয়তে :)

২০ শে অক্টোবর, ২০১৩ সকাল ১১:২৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!

আর অনেক অনেক শুভেচ্ছা।

১২৬| ২০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১২:১৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: দারুন একটা পোষ্ট। এই পোষ্টের ঠিকানা অতি অবশ্যই হলুদ তারা!!
গ্রামের বাড়িতে এবার আগেই চলে গিয়েছিলাম। ফলে এত চমৎকার একটা পোষ্ট পড়া হয় নি। ++

তোমার অনেকগুলো লেখাই আমার বেশ প্রিয়। তার মধ্যে !!!~আমার প্রিয় মনুষ্য বশীকরণ বিদ্যা ~ সন্মোহন বা হিপনোটিজম !!! এটা অন্যতম।

২০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১২:২৮

শায়মা বলেছেন: তোমার অনেকগুলো লেখাই আমার বেশ প্রিয়। তার মধ্যে !!!~আমার প্রিয় মনুষ্য বশীকরণ বিদ্যা ~ সন্মোহন বা হিপনোটিজম !!! এটা অন্যতম।

তারমানে তুমি আমার ফ্যান!!!:) আর তোমার সুন্দরীতমার পা ধো্ঁয়াধুঁয়ি গল্প আমি কি জীবনে ভুলবো!!!!!! হাহাহাহাহাহাহাহাহাহা!!!!!!!:P


তবে আরও কিছু লেখা পড়েও হাসতে হাসতে মরেছি কিন্তু সে কথা জানাতে পারিনি কারন কমেন্ট দিতে পারিনি, আমার পক্ষে কমেন্ট দেওয়া সম্ভব ছিলোনা।:P

হা হা ভাইয়া অনেক ভালো থেকো। অনেক অনেক শুভকামনা।:)

১২৭| ২১ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৪৬

অদৃশ্য বলেছেন:





প্রতিফলন দা'র নামটাতো ঠিকই নিলেন... অথচ আমার অতি প্রিয় বরুণা দি'র নামটা নিলেন না ! ...

অনেককে দেখলাম আপনার এখানে যারা এখন আর নিয়মিত নন বা এমুখো হননা...

নিজের নামটা আপনার প্রিয়তে দেখে ভালোলাগায় মনটা ভরে গেলো...

শুভকামনা...

২১ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৪৯

শায়মা বলেছেন: আরে ভাইয়া তুমি তো আমার সেই আদিকাল থেকেই প্রিয়দের প্রিয়!!!!!:)

অনেক অনেকেই তো এখন হারিয়ে গেছে শুধু রেখে গেছে তাদের স্মৃতি।:(

আর ভাইয়া বরুণা আমার বেশী প্রিয় না আমার কাছে প্রতিফলনই প্রিয় তো।:) :) :) :)

তার কাব্য প্রতিভা দেখে আমি তো মুগ্ধ হয়েছিলাম!!!!:) :) :)

১২৮| ২১ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৪:১৭

চটপট ক বলেছেন: ব্লগের জে কি মজা তা এইসব লেখা পরলেই বোঝা যায়! :D

২১ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৪:২৩

শায়মা বলেছেন: কোন সব লেখা ভাইয়া? আমার লেখাটা নাকি যাদের লেখাগুলো দিয়ে এই পোস্ট লিখেছি?

:P

১২৯| ২১ শে অক্টোবর, ২০১৩ রাত ৮:১৭

নেক্সাস বলেছেন: আপনার প্রিয় তালিকার অনেকে আমারো প্রিয়। সত্যিই উনারা খুব ভাল লিখেন।

সুন্দর পোষ্ট।

২১ শে অক্টোবর, ২০১৩ রাত ৮:৩২

শায়মা বলেছেন: প্রিয়মানুষেরা অনেকেই হারিয়ে গেছে ভাইয়া।


যাইহোক তবুও তারা প্রিয়ই থাকবে।

অনেক অনেক ভালো থেকো।:)

১৩০| ২১ শে অক্টোবর, ২০১৩ রাত ৯:১৯

মোঃ সাইফুল ইসলাম সজীব বলেছেন: আরে এই পোস্ট কবে আসলো? আমার চোখে পড়লো না কেন? অনেক দেরী করে ফেললাম। দুঃখিত আপি। এতো এক যজ্ঞ! এতো এতো প্রিয়ো ব্লগারদের লেখা থেকে প্রিয়ো লেখাটা বা পছন্দের লেখাটা বের করে পোস্ট, সে কি পরিমাণ ধৈর্য্য থাকলে করা যায় তাই চিন্তা করছি। আল্লাহ আমাকে আপির মাত্র এক ছটাক ধৈর্য্য দিন। তাতেই হবে।

অনেক অনেক ভালো লাগা। কিন্তু অনেক দিন পর একটা পোস্ট দিলেন।

ভালো থাকবেন আপি। সব সময়।

২১ শে অক্টোবর, ২০১৩ রাত ৯:২৯

শায়মা বলেছেন: ভাইয়া আমার এসব প্রিয় মানুষেরা প্রায় সবাই হারিয়ে গেছে । যারা আছে তারাও অনিয়মিত বা খুব কম কম লিখে।


সবাইকে চিনে নাও আমার পোস্ট থেকে।


ভালো থেকো অনেক অনেক।
শুভকামনা তোমার জন্য।:)

১৩১| ২১ শে অক্টোবর, ২০১৩ রাত ১০:০৬

রিমঝিম বর্ষা বলেছেন:


বাহ। এই পোস্টের মাধ্যমে অনেকের বাড়ি ঘুরতে সুবিধা হবে। থাকুক প্রিয় লিস্টে। :)

২১ শে অক্টোবর, ২০১৩ রাত ১০:২০

শায়মা বলেছেন: রিমঝিমনি!!!! কত্তদিন পর!!!!

ভালো থেকো অনেক অনেক!!!:)

১৩২| ২১ শে অক্টোবর, ২০১৩ রাত ১০:৪৮

শোশমিতা বলেছেন: অনেক সুন্দর পোস্ট!
প্রিয়তে নিয়ে রাখলাম। সময় করে লেখাগুলো দেখব।

২১ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:০৭

শায়মা বলেছেন: আপুনিমনি
অনেক অনেক. থ্যাংকস!!!:)

১৩৩| ২১ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৩৭

সালমাহ্যাপী বলেছেন: বাপ্রে বিশাল লিস্ট । প্রিয়তে নিয়ে রাখলাম। ধীরে ধীরে সময় নিয়ে পড়বো।

কেমন আছো আপুনি ?

২১ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৭

শায়মা বলেছেন: ভালো আছি আপুনিমনি!!!

পড়ো আমি যাদের লেখা পড়ে ফ্যান হয়েছিলাম সেসব মানুষের কথা যারা অনেকেই আজ নেই।

আর অনেক অনেক ভালো থেকো!!:)

১৩৪| ২১ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৩৯

নীল-দর্পণ বলেছেন: hahaa apu ki bolle tumi. amar golpo pore...amito ekhn khusite urcii ^_^

২১ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৮

শায়মা বলেছেন: ঠিক বলেছি নীলুমনি!!!!!:)

১৩৫| ২২ শে অক্টোবর, ২০১৩ ভোর ৪:৪৪

চটপট ক বলেছেন: এটা একটা কথা বল্লা আপু!!!! তোমার লেখায় মজা না পাইলে বুঝি তোমাকে অনুসরন করি!!!! তুমি তো তুমিই :D

২২ শে অক্টোবর, ২০১৩ সকাল ৮:১২

শায়মা বলেছেন: কেরে এইটা?
এই নিক চিনিনাতো!:P

১৩৬| ২২ শে অক্টোবর, ২০১৩ সকাল ৮:৫১

না পারভীন বলেছেন: আহা , আজ সকাল টা কি সুন্দর .অদ্ভুত ,আশ্চর্য ময় ,অভিভূত আর উল্লসিত আমি ,অনেক অনেক শুভ কামনা রইল শায়মা আপুনি .

২২ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৫৭

শায়মা বলেছেন: হা হা আপুনি!!!


অনেক অনেক ভালোবাসা .....অনেক ভালো থেকো.....

১৩৭| ২২ শে অক্টোবর, ২০১৩ দুপুর ২:১৩

পুচকে ফড়িং বলেছেন:
অনেক ধন্যবাদ আপু এই পোস্টের জন্য

২২ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৫৮

শায়মা বলেছেন: তোমাকেও অনেক অনেক ধন্যবাদ পুচকে ফড়িং আর অনেক অনেক শুভকামনা তোমার জন্য।:)

১৩৮| ২২ শে অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:৫৬

রেজওয়ান তানিম বলেছেন: আপনেতো আর পড়লেন না কবিতাটা, আই মিন রেকর্ড...

আশায় আশায় দিন চলে যায়...

২২ শে অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:০১

শায়মা বলেছেন: হায় হায় কোথায় আছে সেই রেকর্ড? তোমার ব্লগে হলে এখুনি পড়তে যাচ্ছি।:)

১৩৯| ২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:৪০

নাজিম-উদ-দৌলা বলেছেন:
আপু, আপনাকে অনুসরনে নিয়ে রাখছি। আসলে মাঝে মাঝে দুই একদিন ব্লগে না আসার কারনে অনেক পোস্ট আমার মিস হয়ে যায়। তবে অনুসারিত লিস্টের সবার সব লেখাই পড়ার চেষ্টা করি আমি। :)

২৩ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৩:২১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!:)

১৪০| ২৩ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৪:০৮

সমুদ্র কন্যা বলেছেন: হাহা এই লেখাটা! এই লেখাটা পোস্ট করার ঘন্টাখানেক পরেই আবার ড্রাফট করতে হয়েছিল। সে এক কাহিনী! :D

২৩ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৪:২০

শায়মা বলেছেন: কেনো?

এই লেখায় তো কোনো দোষ খুঁজে পাওয়া যায়না। ড্রাফট করতে হয়েছিলো কেনো? :-*

১৪১| ২৩ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৫:০৮

rudlefuz বলেছেন: আমার নাম নাই ... এই জীবন আর রাখুম না :(( :(( :((

২৩ শে অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:১৯

শায়মা বলেছেন: হায় হায় কি বলো !!!!!!!

না না জীবন রাখো!!!

আরও আরও অনেকের ফ্যান হয়েছি তো!!! নেক্সট কোনো পোস্টে অবশ্যই আসবে!:)

১৪২| ২৪ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:৫৪

বটবৃক্ষ~ বলেছেন: আপিঈঈঈঈঈঈঈ!! তুমি কই!! আমি তোমার জন্যে ফেবুতে গ্রুপ খুলসি!! স্পেশালি তুমি ঐখানে পোস্ট করবা!! তোমাকে এডমিন বানানোর জন্য খুজতেসি!আর তুমি নাই! এইটা কিছহু হইল!!

জলদি ব্যাক করতো! /:) X( X( X(( X(
:(( :((

আহ্লাদী গ্রুপ~~<3

আর আমার পোস্টে রিপ্লাই দিয়েছি!! ২দিন লেইট হলো! সরি!

২৪ শে অক্টোবর, ২০১৩ দুপুর ২:৫১

শায়মা বলেছেন: ও তার মানে বলতে চাও আমি আহ্লাদী নাম্বার ওয়ান!!!!:P

১৪৩| ২৪ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:৫৭

বটবৃক্ষ~ বলেছেন: View this link

২৪ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৩:০৫

শায়মা বলেছেন: দেখতে পাইনা।:(

১৪৪| ২৪ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:৫৮

বটবৃক্ষ~ বলেছেন: আর আমার পোস্টে তোমার কমেন্টের রিপ্লাই দিয়েছি! সরি ২দিন লেইট করে দিলাম! একটু বিজি ছিলাম!! :) :)

২৪ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৩:০৯

শায়মা বলেছেন: ওকে ওকে নো প্রবলেমো!!!!


:) :) :)

১৪৫| ২৪ শে অক্টোবর, ২০১৩ রাত ১:০৮

হানিফ রাশেদীন বলেছেন: স্বভাবতই অনেক ভালো লাগলো আপু। কথা হবে। শুভ কামনা।

২৪ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৩:১১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।

কত্তদিন পরে দেখলাম তোমাকে।

১৪৬| ২৪ শে অক্টোবর, ২০১৩ রাত ৩:২২

ভিয়েনাস বলেছেন: আমারো ফ্যান আছে জানা ছিল না। জেনে খুশি হলাম :)

আর ইয়ে মানে আমি তো আপনার ঈদের খাবার দাবারের পোস্ট খুঁজতে এসেছিলাম।সেটা না পেয়ে নিজের ফ্যান পেয়ে গেলাম চরম খুশি শায়মাপু :)

২৪ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৩:১৭

শায়মা বলেছেন: হা হা আছে তো ভাইয়া। এই যে তোমার ফ্যান পেয়ে গেলে। :)


আর এইবারের ঈদে এত ঝামেলা ছিলো গেস্টদের জ্বালায় বাঁচিনা। টেবিলে খানা দেবার আগেই হাজির। তাই মনের মত ছবি তুলতে পারিনি।:(

আপাতত একটা ছবি দেই ওকে?

১৪৭| ২৪ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৫১

সমুদ্র কন্যা বলেছেন: আরে পোস্টে যেয়ে ৩নাম্বার কমেন্টটা দেখোই না একবার। কেন আমি এতগুলো মানুষের প্রেমে পড়লাম, বিশেষ করে ধ্রুবর মতন একটা কুলাঙ্গারের, তাই নিয়ে একজনের খুব রাগ হয়ে গেল। ব্লগে ঝগড়া, তারপর ফেসবুকে, তারপর ফোনে...শেষে আমিও রেগে মেগে পোস্ট ড্রাফট করে দিলাম।

হা হা হা হা :D :D

২৪ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৩:২০

শায়মা বলেছেন: যাক বাঁচা গেলো!! তাকে আরও রাগতে বলো যেন ধ্রুব এর উপর তোমার প্রেম একদম ছুটে যায়।তাহলেই আমি খুশি।:) :):)


আহা সত্যিকারের কোনো ধ্রুব এর দেখা পেলাম না এই জীবনে।:(:(:(

১৪৮| ২৫ শে অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:১০

রাতুল_শাহ বলেছেন: কি বলবো চিন্তা করছি।

আমার ফ্যান আছে সেটা ভেবে কলম দিয়ে অটোগ্রাফ দেওয়ার অভ্যাস করছি।

আপাতত ভাল লাগা.........
ভাল লাগার পথে দেরী হতে পারে। ঘুরে ঘুরে মিছিল সমাবেশ, সিনেমা হলে ঈদের নতুন ছবি, ক্রিকেট খেলা দেখবে তো।




২৫ শে অক্টোবর, ২০১৩ রাত ৮:৫২

শায়মা বলেছেন: হুম চিন্তা করো, তোমার ফ্যান আছে তো, স্বপ্ন হলো সত্যি! এখন তাড়াতাড়ি অটোগ্রাফ প্রাকটিস করে ফেলো।



ওকে ঠিক আছে দেরি হলে হবে । নো প্রবলেম......

তবে ফিরে এসে একটা কবিতা শুনো......

http://www.youtube.com/watch?v=zTq96ImiEIY

১৪৯| ২৫ শে অক্টোবর, ২০১৩ রাত ১০:৩১

স্নিগ্ধ শোভন বলেছেন:
চমৎকার পোষ্ট।
অনেক দিন বিরতিতে থাকাই পোষ্ট পড়া হয়নি।
অনেক অনেক ব্লগারদের ভাল কিছু পোষ্টের সঙ্কলনও পাওয়া গেল একসাথে।
পোষ্টে অনেক অনেক ভাললাগা।


+++++++++++++++++++++++++++







অপ টপিকঃ- আপুনি আমার ঈদ উপহার কোথায়? :)

২৫ শে অক্টোবর, ২০১৩ রাত ১০:৪৪

শায়মা বলেছেন: ওহ তাই তো!!! তোমার ঈদ উপহার রেডি আছে!!

একটু ফ্রি হয়েই তোমাকে তা পৌছে দেওয়া হবে । ডোন্ট ওয়ারী এ্যাট অল পুচ্চি ভাইয়া!!!:)



আর এই পোস্টে পাবে আমার হারিয়ে যাওয়া অনেক ভাইয়া আপুনিদেরকে যাদেরকে আমি অনেক অনেক মিস করি আজও!!:(

১৫০| ২৬ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:৫৫

লুবনা ইয়াসমিন বলেছেন: অনেক দিন ব্লগে আসা হয়নি। বুঝতে পারছিলাম না কাকে দিয়ে পড়া শুরু করব এবং কার কার লেখা পড়বো ! এই সংকলনটি আমার অনেক উপকারে আসবে। তাই প্রিয়তে রাখলাম। ধন্যবাদ এত সুন্দর করে সময় নিয়ে এই রকম একটি পোষ্ট উপহার দেওয়ার জন্য।

২৬ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৩:২৬

শায়মা বলেছেন: তোমাকেও অনেক অনেক ধন্যবাদ লুবনা আপুনি! অনেক অনেক শুভকামনা আর ভালোবাসা তোমার জন্য!:)

১৫১| ২৬ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৫৯

মহামহোপাধ্যায় বলেছেন: নতুন পুরনো অনেক লেখা পেয়ে গেলাম একসাথে আপু। খুব ভালো লাগলো আমার প্রিয় কিছু লেখাকে এখানে দেখে এবং তুলনা করে বুঝতে পারছি আমার না পড়া বাকি লেখাগুলো কতটা মজার হতে পারে। প্লাস তো দিলাম খালি লোডিং দেখায় :( আর তারও আগে প্রিয়তে নিয়েছি।

এমন চমৎকার একটা পোস্ট দেয়ার জন্য অনেক অনেক কৃতজ্ঞতা রইল :)

২৬ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৪:১৬

শায়মা বলেছেন: প্রিয়তে নেবার জন্য অনেক অনেক থ্যাংকস ভাইয়া। এই লেখাগুলো পড়ে আমি তাদের ফ্যান হয়েছিলাম। আমার কাছে লেখাগুলি খুবই পছন্দের।:)

১৫২| ২৬ শে অক্টোবর, ২০১৩ রাত ৮:২০

অরুদ্ধ সকাল বলেছেন:
ব্লগের অনেক অনেক প্রিয় মুখ
বার বার মনে পড়ে। যখন লিখতে বসি।
শায়মা'আপুর এই বিষয়টা বেশ লাগলো।

সবার সাথে মিশে থাকতে পারা একটা অদ্ভুত গুন। যদিও এটা অনেকের ঈর্ষার কারন
তারপরও ভালো লাগে। এখানে অনেকের লেখা পড়ার আরেকটা সুযোগ পেলাম। সময় করে পড়বো। অনেক অনেক ধন্যবাদ

শুভ কামনা রইলো

২৬ শে অক্টোবর, ২০১৩ রাত ৮:৩৬

শায়মা বলেছেন: হা হা কবি ভাইয়া
অনেক কথা যাও গো বলে কোনো কথা না বলি
তোমার ভাষা বোঝার আশা দিয়েছি জলাঞ্জলি।:P


কত মানুষকে মনে পড়ে, হারিয়ে যাওয়া মানুষ, হারিয়ে যাওয়া কথা!:(

তবুও থাকুক তারা নীরবে হৃদয়ে মোদের।

১৫৩| ২৮ শে অক্টোবর, ২০১৩ রাত ১:৪০

সেলিব্রেটি ব্লগার বলেছেন: আমিও এদের কয়েক জনের চরম ফ্যান B-)

২৮ শে অক্টোবর, ২০১৩ সকাল ৯:৫৯

শায়মা বলেছেন: হতেই হবে, তারা তো ফ্যান হবার মতই।:)

থ্যাংক ইউ ভাইয়া। অনেক অনেক শুভকামনা।

১৫৪| ২৮ শে অক্টোবর, ২০১৩ রাত ৮:৪২

সপন সআথই বলেছেন: :)

২৮ শে অক্টোবর, ২০১৩ রাত ১০:৫২

শায়মা বলেছেন: এত হাসি খুশি কেনো ভাইয়া?

১৫৫| ২৮ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:০০

অযুত বলেছেন: কষ্টের কাজ অনেক।

ভালোলাগা প্রকাশ করলেও ভালো লাগে।
++

২৮ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:১০

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!

১৫৬| ২৯ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১:২৩

আমি ইহতিব বলেছেন: জানি অনেক ভালোবাসেন ব্লগকে আর পড়তেও। আমারতো আজকাল অনেক আফসোস হয় অনেকের ভালো ভালো লেখাগুলো নিয়মিত পড়ার সুযোগ হয়না বলে। কিভাবে সময় ম্যানেজ করেন টিপস দেন একটু, অনেক উপকার হয় তাহলে।

পোস্ট প্রিয়তে।

২৯ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১:২৭

শায়মা বলেছেন: হা হা আপুনি অনেকদিন হলো সুখে দুখে আনন্দ বেদনায় জড়িয়ে আছি এইখানে। রোজ ঘুম ভেঙ্গে উঠি, রেডি হই, স্কুল যাই, বাসায় ফিরি, ভাত খাই, ব্লগ পড়ি , কোনো কাজ থাকলে একটু করি, গান গাই আবার ব্লগ পড়ি বা লিখি...... আবারঘুম ভেঙ্গে উঠি, রেডি হই, স্কুল যাই, বাসায় ফিরি, ভাত খাই, ব্লগ পড়ি , কোনো কাজ থাকলে একটু করি, গান গাই আবার ব্লগ পড়ি বা লিখি ...... এই তো .....:)

১৫৭| ৩০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ২:০৫

জাকির এ মাহদিন বলেছেন: পোস্ট অনেক বড়, বহু লিঙ্ক দেয়া। দুঃখিত, পড়তে পারিনি। প্রোফাইলে যা লিখলেন, মনে হয় খুবই আগেপ্রবণ। যাহোক, সময় নিয়ে পড়ব।

৩০ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৩০

শায়মা বলেছেন: :P

ঠিকই বলেছো ভাইয়া!


তবে এখানে শুধুই লিন্ক, আমার অন্য লেখাগুলি পড়ো! তাহলেই আসল আমিকে একটু চিনতে পারবে হয়তো! অবশ্য নিজেকে বহুরুপী মনে হয় মাঝে মাঝে!

১৫৮| ৩০ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৩৭

ড. জেকিল বলেছেন: যাক এই স্মৃতিচারনের সুযোগে অনেক ভালো লিখার সন্ধান পাওয়া গেলো। অনেক ধন্যবাদ।

৩০ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৪:২৫

শায়মা বলেছেন: তোমাকেও ধন্যবাদ জেকিল ভাইয়া!:)

১৫৯| ৩০ শে অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:০৭

মায়াবতী নীলকন্ঠি বলেছেন: দারুন একটি সংগ্রহ...পড়া শুরু করলাম...++++++++++++

৩০ শে অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:৩৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ মায়াবতী আপুনি!!!!

১৬০| ৩০ শে অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:৪৮

এক্সপেরিয়া বলেছেন: কিছু ব্লগারকে চিনিনা... :( তবে বেশিরভাগ ব্লগারই আমার প্রিয়... +++

৩০ শে অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:৫৮

শায়মা বলেছেন: তাদেরকেও চিনলে তোমার প্রিয় হত ভাইয়া।:)

১৬১| ০১ লা নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:০৭

মুনসী১৬১২ বলেছেন: সবাই জিনিয়াস

০১ লা নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৩৮

শায়মা বলেছেন: তুমিও কম জিনিয়াস না ভাইয়া।:)

১৬২| ০১ লা নভেম্বর, ২০১৩ রাত ৮:১৭

মুনসী১৬১২ বলেছেন: কই আগারতলা কই চকির তলা

০১ লা নভেম্বর, ২০১৩ রাত ৮:২২

শায়মা বলেছেন: ঐ ভাইয়া!!! তুমি আগরতলা!!!!!!হাহাহাহাহাহা:P

১৬৩| ০৩ রা নভেম্বর, ২০১৩ সকাল ১১:১৯

ইউসুফ খান বলেছেন: সংগ্রহে রাখার মতো। ভালো লাগলো আপু। :)

০৩ রা নভেম্বর, ২০১৩ দুপুর ১:২৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।:)

১৬৪| ০৩ রা নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:২৪

কাজী রিদয় বলেছেন: অনেক দিন পর শায়মা'র ব্লগে ঢুকা। কেন জানি এখন আর ব্লগে মন বসে না। কত পরিচিত মুখ হারিয়ে গেছে। অবস্থা এখন এমন কেউ নীরবে পৃথিবী ছেড়ে গেলেও ব্লগার টের পাবে না। এটাই মনে হয় প্রাকৃতিক নিয়ম। অনেক পর এসে দেখলাম অনেক নতুন ব্লগার। অনেক লেখা..কিন্ত আগের সেই লেখাগুলো খুজে পাওয়া যাও না..এ রকম অনেক লেখা পড়ে আমিও শায়মার লেখার ভক্ত হয়ে উঠলাম। তাই মাঝে মধ্যে ব্লগে ঢুকলেও ঢু মারি এ ব্লগে...

০৩ রা নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৩৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া। একদিন আমরাও অতীত হয়ে যাবো।:(

১৬৫| ০৩ রা নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৫৪

জনাব মাহাবুব বলেছেন: ইয়াহু! ভাই এই মাত্র সেফ (জেনারেল) হইলাম। এখন মন ভরে লিখতে পারবো। !:#P !:#P !:#P !:#P !:#P !:#P

সবাইকে শুভেচ্ছা। !:#P !:#P !:#P !:#P !:#P !:#P !:#P !:#P !:#P

০৩ রা নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:০২

শায়মা বলেছেন: গুড গুড!!:)


চেনা চেনা লাগছে।:)

১৬৬| ০৬ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৪:৩৭

জন ঢাকা বলেছেন: সংগ্রহে রাখার মতো ।যত্নসহকারে প্রিয় তে সাথে সুপার লাইক

১৬৭| ০৬ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৪:৩৭

জন ঢাকা বলেছেন: সংগ্রহে রাখার মতো ।যত্নসহকারে প্রিয় তে সাথে সুপার লাইক

০৬ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৪:৪৩

শায়মা বলেছেন: :)


থ্যাংকস অনেক অনেক!!!!!!!!!!!!!

১৬৮| ০৬ ই নভেম্বর, ২০১৩ রাত ১০:০৮

অন্ধ দাঁড়কাক বলেছেন: ইয়াক!!!! আমিতো ভাবছিলাম তুমি আমার লেখার বড় ফ্যান! এতগুলা অসাধারণ লেখা রেগুলারলী লিখতেছি, তাও ফ্যান পাইলামনা। মনটা বড়ই উদাস হয়ে গেলো....

০৭ ই নভেম্বর, ২০১৩ দুপুর ১:৫৯

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!!!!!!

কত্তদিন পরে!!!!!!!!!!!!!



কেমন আছো কাকভাইয়া!!!!!!!!!:)

১৬৯| ০৮ ই নভেম্বর, ২০১৩ সকাল ৭:০৩

যুধিষ্ঠির বলেছেন: আ আ আ আমি কই? আমি নেই? :(

০৮ ই নভেম্বর, ২০১৩ দুপুর ১:৪৩

শায়মা বলেছেন: ভাইয়া কেমন আছো?

অনেকদিন পর দেখলাম তোমাকে ....

:)

১৭০| ০৮ ই নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:১৫

মাহমুদ০০৭ বলেছেন: ভাগ্যিস কাউয়ার গল্প লিখেছিলাম !
নাইলে কি আর এই লিস্টে আসতাম :P :P
সব ক্রেডিট কাউয়ার :)
এখানে কতজনের নাম - কত কত ভাল ভাল লিখক
তার মাঝে নিজের নাম টা দেখে ভাল লাগাটা ছুয়ে গেল খুব । আমি আপ্লুত ।
নিজেকে কিছুটা হলেও সার্থক মনে হচ্ছে ।
খুব ইচ্ছে করে এমনভাবে লিখি যাতে মানুষ স্মরণ করে বলে - মাহমুদ নামের একটা ছেলে ছিল - সে লিখত । জানিনা এভাবে লিখতে পারব কিনা ।
আপনার কাছ হতে যে অনুপ্রেরণা পেয়েছি তা আমি আজীবন মনে রাখব । এই ক্ষুদ্র জীবনে যেটুকু পেলাম , তা আমার জন্য অনেক , অনেক । ।



জ্বর ভাল হয়েছে আপুনি । আপনি কেমন আছেন আপুনি , ফেবুতেও আসেন না অনেক দিন হল ।
ভাল থাকবেন আপুনি ।
আপনার জন্য শুভকামনা সবসময় ।


০৮ ই নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:০৭

শায়মা বলেছেন: খলিলভাইয়ার ইলিশ পোলাউ এর মত তোমার কাউয়ার গল্পও আমার আজীবন মনে থাকবে কাউয়াভাইয়া!!!!!:)


আমি অনুপ্রেরণার জন্য বললে শুধুই বলতাম বাহ বাহ ভালো হয়েছে হেন তেন হাবিজাবি কিন্তু তোমার লেখাটা আমাকে এতই অভিভুত করেছিলো যে শুধু বাহ টাহ বলিনি আরও আরও অনেক কিছু বলার ইচ্ছা ছিলো কিন্তু কখনও কখনও কিছু কিছু ভালো লাগা ভাষায় প্রকাশ করা যায়না।

১৭১| ১০ ই নভেম্বর, ২০১৩ রাত ১২:৩৫

শাহরিয়ার রিয়াদ বলেছেন:

শায়মা আপু,
সব বস দের বস বস সব লেখার সংগ্রহ আমি এতদিন পর দেখলাম। পোস্ট প্রিয়তে, বিসমিল্লাহ বলে শুরু করলাম না পড়া লেখা গুলো।

নিজের নাম দেখে তব্দা খাইছি প্রথমে। অন্যরকম ভাললাগায় আচ্ছন করে দিলেন। ধন্যবাদ আপু।

১০ ই নভেম্বর, ২০১৩ সকাল ৮:৫১

শায়মা বলেছেন: তুমি আমার একজন প্রিয় মানুষ এবং প্রিয় লেখক আর আমি তোমার ফ্যান হয়েছিলাম কিভাবে সেটাই লিখেছি ভাইয়া।:)

১৭২| ১১ ই নভেম্বর, ২০১৩ রাত ৩:৩৫

প্রিন্স মাহমু দ বলেছেন: চমৎকার পোস্ট প্রিয়তে করে নিলাম ।

১১ ই নভেম্বর, ২০১৩ সকাল ৯:০৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!:)

১৭৩| ১৪ ই নভেম্বর, ২০১৩ সকাল ১১:৪০

আমি সাজিদ বলেছেন: আপ্পি আপ্পি আপ্পি
কি খবর ? :)

১৪ ই নভেম্বর, ২০১৩ দুপুর ১:৫৯

শায়মা বলেছেন: :)


ভালো খবর!!:)

১৭৪| ১৪ ই নভেম্বর, ২০১৩ দুপুর ২:১০

আমি সাজিদ বলেছেন: ভালো থাকলেই ভালো
হরতাল শেষ।এবার পিঠাপুলি পাঠিয়ে দাও আমার ঠিকানায়।
তুমি আমাকে গিফট দিবে বলেছিলে এডমিশনের পর।এক বছর হয়ে গেলো, পাইনি কিন্তু।
তাহলে পরী আপ্পি কি মিথ্যে বলে পিচকাকে ?

১৪ ই নভেম্বর, ২০১৩ দুপুর ২:১৪

শায়মা বলেছেন: আজকেই গিফট পাঠাবো ।

আকাশ থেকে ........
:) :) :)

১৭৫| ১৪ ই নভেম্বর, ২০১৩ দুপুর ২:২২

আমি সাজিদ বলেছেন: আরে দরকার নেই।জোকস করলাম।আর তুমি বা আমাকে গিফট পাঠাবে কেন ? আমি কে তোমার ? কেউ তো না, তাই না ?

ভালো থেকো

১৪ ই নভেম্বর, ২০১৩ দুপুর ২:৫৩

শায়মা বলেছেন: হা হা

বুঝা যাচ্ছে কই থেকে এই সব আল্লাদী শিখছো!:P

১৭৬| ১৪ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৪:০৫

বেকার সব ০০৭ বলেছেন: পোস্টে অনেক পরিশ্রম করেছেন সেই জন্য ধন্যবাদ না দিয়ে পারলাম না। পোস্টে যাদের নাম গুলো দিয়েছেন তাদের সবার লেখার ধরন খুব সুন্দর এবং চমৎকার লেখে।
খুব দুঃখজনক বিষয় তাদের মধ্যে অধিকাংশ ব্লগার সামুতে নিয়মিতি আসে না,আসলেও অল্প সময়ের জন্য আসে যা আমাদের মত নতুন ব্লগাররা খুব মিস করি ।
আপনার এই পোস্ট এক মাস আগে দেখেছিলাম ওয়াচে থাকার কারনে মন্তব্য করতে পারি নাই, আজ মন্তব্য করলাম (আপুনি)

১৪ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৫:৩৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া মনে করে মন্তব্য করতে আসার জন্য!

১৭৭| ১৬ ই নভেম্বর, ২০১৩ ভোর ৪:৩২

ভুত. বলেছেন: প্রিয়তে নিলাম। আস্তে আস্তে পড়ে দেখব :)

১৬ ই নভেম্বর, ২০১৩ দুপুর ১:৫৫

শায়মা বলেছেন: ওকে!!!
:) :) :)

১৭৮| ১৭ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৪:১৯

একলব্যের পুনর্জন্ম বলেছেন: ১০০ জনের নাম সহ লেখার লিংক। খোদারে---পুরাই দমবন্ধ ইমো হৈবে

১০০ জনের লিস্ট আগাগোড়া পড়লাম খালি এই আশায় যে নিজের নাম দেখবো--নাইক্কা---দেখি দড়ি কলসি পাই কীনা কোথাও :(

১৭ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৪:৪০

শায়মা বলেছেন: আপুনি তুমি তো একটা লিন্কও রাখোনি ..

কেমনে সবাইকে দেখাই? তোমার লেখা কেমনে পড়াই?


কেমন আছো আপুনিমনি?:)

১৭৯| ১৭ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৪:৩২

ভালোবাসি তোমাকেই আমি বলেছেন: অবাজি ............

১৭ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৪:৪১

শায়মা বলেছেন: অবাজি কি জিনিস ভাইয়া?

১৮০| ১৭ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৪:৫৫

একলব্যের পুনর্জন্ম বলেছেন: আহ জানতাম ঐরকম কিছুই দিবা অজুহাত ;)

আমি আছি চিপায়। তুমি কেমন?

১৭ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৫:৫৯

শায়মা বলেছেন: চিপায়!!!


কেনো আপুনি!!!!


আমি ভালো আছি......


এত্তদিন পর মনে পড়লো!!!:(

১৮১| ২৯ শে নভেম্বর, ২০১৩ বিকাল ৪:৫৩

আদনান শাহ্‌িরয়ার বলেছেন: আরে এই পোস্ট তো আমি দেখিইনি !!! আমার নামও আছে দেখি ! লজ্জা পেয়ে গেলাম দেখি!!! থেঙ্কু থেঙ্কু!!! :#> :#> :#>

২৯ শে নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:১৯

শায়মা বলেছেন: লজ্জা পায়না ভাইয়ামনি!!!!!!!!!!


:) :) :)

১৮২| ২৯ শে নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৩০

আদনান শাহ্‌িরয়ার বলেছেন: ওকে ওকে পেলাম না আফু !!! :#> :#> নতুন একটা গল্প দিয়েছি, পড়ার দাওয়াত দিয়ে গেলাম ! আর থেঙ্কু !

২৯ শে নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৪৮

শায়মা বলেছেন: ওকে পড়তে যাচ্ছি তোমার গল্প!!!:)

১৮৩| ০২ রা ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:৫৭

ইমরান নিলয় বলেছেন: অসাধারন সুন্দর পোস্ট।
অনেকগুলো সুন্দর লেখা পেলাম। পড়ব এখন।

০২ রা ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:১৪

শায়মা বলেছেন: পড়ো ভাইয়া। অনেক অনেক মজার লেখা পাবে ইনশাল্লাহ!

১৮৪| ০২ রা ডিসেম্বর, ২০১৩ রাত ১০:১৩

পথহারা মানব বলেছেন: অনেক অনেক ধন্যবাদ ছোট্ট শায়মা আপু। আমিতো পোষ্ট দেখতে দেখতেই ক্লান্ত হয়ে গেছি আর আপনি এই অবিশ্বাস্য কাজটি করেছেন। অসাধারন।

০৮ ই ডিসেম্বর, ২০১৩ রাত ৮:৪২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।


তবে আমি ছোট্ট না মোটেও। আমাকে দেখলে অজ্ঞান হয়ে যাবে তো। :P

১৮৫| ০৩ রা ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:০৭

শোভ বলেছেন: খুব মন দিয়ে পড়লাম ভাল লাগল । আসল কথা কি মানুষ তার জীবনের প্রথম প্রেমকে ভুলতে পারে না । আমিও আপনাকে ভুলতে পারিনা কারণ আমি আমার ব্লগ লগইন করার পর দেখলাম আপনিই আমার ব্লগটি দেখেছেন।

০৮ ই ডিসেম্বর, ২০১৩ রাত ৮:৪৩

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া সেই কথাটা মনে রাখার জন্য।

কেনো দেখেছিলাম মনে নেই তবুও আমাকে মনে রেখেছো বলে অনেক অনেক থ্যাংকস।

১৮৬| ০৯ ই ডিসেম্বর, ২০১৩ রাত ১১:৪৬

সুরঞ্জনা বলেছেন: ব্লগে প্রচন্ড ভাবে অনিয়মিত হলেও আপুকে মনে রাখার জন্য অনেক অনেক ধন্যবাদ শামা বুলবুল! আপু এখনো তোমায় অনেক অনেক অনেক ভালোবাসি।

১০ ই ডিসেম্বর, ২০১৩ রাত ৮:১৩

শায়মা বলেছেন: আপু তোমাকে কখনই ভুলবোনা।:)

আমি জানি তুমি আমাকে অনেক অনেক ভালোবাসো আর আমিও আপুনি।:)

১৮৭| ১০ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ৯:৩৯

শাবা বলেছেন: মুগ্ধ হলাম। কিন্তু আমাদের কোন লেখা কি এই তালিকায় আসবে কখনো?
ইমনভাইয়া তার কোন পোস্ট পড়ে মুগ্ধ হয়েছি তা বলা যাবেনা। আদি হতে অন্ত পুরোটাই মুগ্ধতা! ভালো থাকুক আমার ভাইয়াটা না ফেরার দেশে!
সত্যি ইমনভাইয়া না ফেরার দেশে চলে গেছেন? ব্যাপরটা একটু ক্লিয়ার করলে ভাল হতো.....

১০ ই ডিসেম্বর, ২০১৩ রাত ৮:১৭

শায়মা বলেছেন: আপু অনেক অনেক থ্যাংকস আমার লেখাটা পড়ার জন্য। তোমার লেখাও এ তালিকায় আসবে নিশ্চয় আমি যাদের কথা বলেছি তাদের সাথে আমার আজকের পরিচয় না । অনেক অনেক দিনের পরিচয়। আর তাদের যেসন লেখাগুলি পড়ে মুগ্ধ হয়েছিলাম সেটারই তালিকা করেছি।


আর ইমনভাইয়ার কথা বলছো? সে ছিলো আমাদের ব্লগের এক রত্ন। আর কখনও ফিরবেনা। চলে গেছেন না ফেরার দেশে।

আমার এই পোস্ট টা পড়ো তাহলে উত্তর পেয়ে যাবে।

Click This Link

১৮৮| ১৫ ই ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:১৫

এম মশিউর বলেছেন: এই লিস্টি পড়ে আমিও আপনার এসি হয়ে গেলাম!

এদের অনেকেই আমারও খুব প্রিয়। :)


প্রিয়তে রইলো। ;)

১৫ ই ডিসেম্বর, ২০১৩ বিকাল ৫:১৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ এসিভাইয়া।:):):)

১৮৯| ১৫ ই ডিসেম্বর, ২০১৩ রাত ৯:১৮

এম মশিউর বলেছেন: লেখক বলেছেন: থ্যাংক ইউ এসিভাইয়া।[/s :) :) :)




:D :D :D B-)

১৬ ই ডিসেম্বর, ২০১৩ রাত ৯:৪৪

শায়মা বলেছেন: :P

১৯০| ১৮ ই ডিসেম্বর, ২০১৩ রাত ৯:২৩

আশিকুর রহমান টিংকু বলেছেন: :-/ :-/ :-/

এই পোস্ট আমি দেখিনি ক্যান এতদিন ! এইখানে আমার নাম আছে, আমার গল্প আছে ! সামুতে আমার গল্প কারও ভাল লেগেছে, এবং সে তার পোস্টে সেটার কথা উল্লেখ করেছে, এটাও কি সম্ভব ! এত বাঘা বাঘা ব্লগারদের বাঘা বাঘা লেখার সাথে আমার একটা লেখার কথা উল্লেখ করা হয়েছে, আমি আগে দেখিনি ক্যান !!

শায়মা আপু, আমি আকাশ থেকে পরেছি । আমি অনেক বেশি এপ্রেশিয়েটেড হয়েছি । অনেক ধন্যবাদ আপু ।

১৮ ই ডিসেম্বর, ২০১৩ রাত ১১:৩৪

শায়মা বলেছেন: হাহাহাহাহাহাহা ভাইয়া!!!!!!!!


আকাশ থেকে পড়োনা ভাইয়া!!!!!!!!


আমি তোমার ফ্যান!!!!!!!!!!!!!!!!!

১৯১| ১৯ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১২:১৪

মাননীয় মন্ত্রী মহোদয় বলেছেন: হাহাহা পুরো একটা উপাখ্যান লিখে ফেলেছেন দেখছি । এই জিনিস প্রিয়তে না নিলে ৫৭ ধারায় মামলাও হয়ে যেতে পারে । :D

১৯ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১২:১৭

শায়মা বলেছেন: ভাইয়া এতদিন দেরী করায় তোমার নামে ৫৮ ধারার মামলা করা হলো!:)

১৯২| ১৯ শে ডিসেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:১৯

আশিকুর রহমান টিংকু বলেছেন: আপু প্রিয়তে নিয়ে গেলাম । শুধু যদি প্রিয়তে লেখার নাম রিনেম করে রাখা যেত, তবে লিখতাম 'যে লেখায় আমার গল্পের নাম আছে' ।

আমার অন্য লেখা পড়েন না ক্যান ?

১৯ শে ডিসেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৩৩

শায়মা বলেছেন: হাহাহাহাহা ভাইয়ামনি লাভ ইউ সো মাচ। :) :)


আরও সব লেখাও পড়বো। সেটা পড়েই তো ফ্যান হলাম তোমার।:) :) :)

১৯৩| ২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:০০

উপপাদ্য বলেছেন: ইমনভাইয়া তার কোন পোস্ট পড়ে মুগ্ধ হয়েছি তা বলা যাবেনা। আদি হতে অন্ত পুরোটাই মুগ্ধতা! ভালো থাকুক আমার ভাইয়াটা না ফেরার দেশে।

এই মহৎ ব্লগারের কথা প্রায়ই ভাবি।

"নিশ্চয় সকাল প্রানীকেই মৃত্যুর স্বাদ আস্বাদন করতে হবে।"

ইমন ভাইয়া ভালো থাকুন, যেখানেই থাকুন, আমরা আপনাকে স্মরন করবো আজীবন।

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:০৫

শায়মা বলেছেন: ইমনভাইয়া বেঁচে আছে আমাদের মাঝেই।

১৯৪| ২৩ শে ডিসেম্বর, ২০১৩ সকাল ১১:৪৭

ডট কম ০০৯ বলেছেন: অনেক কে নতুন করে চিনলাম। ভাল লাগল

এত কষ্ট করে কিভাবে ১০১ জন কে এক ফ্রেমে আনলেন।

আপনার ধৈর্যের প্রসংশা করতেই হবে।

ভাল থাকুন।

২৩ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:৩২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!

অনেক অনেক ভালো থেকো তুমিও!

১৯৫| ২৭ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:১০

তানজিলা হক বলেছেন: আপনি দেখি ব্লগে phd করেছেন :) :)

২৭ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:০২

শায়মা বলেছেন: হা হা তা বলতে পারো আপুনি!!:)

১৯৬| ৩১ শে ডিসেম্বর, ২০১৩ সকাল ৯:৩০

প্রতিফলন বলেছেন: :)

০১ লা জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:৫০

শায়মা বলেছেন: :) :)

১৯৭| ০২ রা জানুয়ারি, ২০১৪ সকাল ৮:৪৩

এক্স রে বলেছেন: ব্লগে আমার প্রথম প্রিয়তে রাখা পোস্ট ছিল !!!~আমার প্রিয় মনুষ্য
বশীকরণ বিদ্যা ~
সন্মোহন
বা হিপনোটিজম !!! -

এই পোস্টটাও প্রিয়তে নিয়ে গেলাম। নববর্ষের শুভেচ্ছা আপু

০২ রা জানুয়ারি, ২০১৪ সকাল ৮:৫৪

শায়মা বলেছেন: নতুন বছর বয়ে নিয়ে আসুক তোমার জীবনেও একরাশ আনন্দ, উচ্ছলতা ও সাফল্য।

অনেক অনেক থ্যাংকস ভাইয়া।

আমার যে লেখাটা তুমি প্রিয়তে নিয়েছিলে সেটা হিপনোটিজম নিয়ে লেখা। ঐ লেখা মানুষের এত প্রিয় হবে লেখার আগে বুঝিনি। এটা দিয়ে বুঝা গেলো আমরা মানুষেরা অন্যের উপর দখল আনতে কি পরিমান মনে প্রাণে চাই। :P


হিপনোটিজম অবশ্য শুধু তাই নয়, নিজেকে সেলফ কন্ট্রোলের মাধ্যমেও একজন কাংখিত মানুষের পরিনত করা সম্ভব। আমাদের সেল্ফ কন্ট্রোল নাই বলেই তো জগতে এত ভুল।

যাইহোক ভাইয়া ভালো থেকো অনেক অনেক। তোমার লেখাতেও একটা মজা আছে। তুমি একজন ক্রিয়েটিভ মানুষ, লেখা পড়লেই বুঝা যায়।

১৯৮| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৪ রাত ২:১১

নীরব 009 বলেছেন: বিশাল কালেকশন!!! :)

১৪ ই মার্চ, ২০১৪ সকাল ১০:৪৯

শায়মা বলেছেন: :):):)

১৯৯| ২৯ শে মে, ২০১৪ দুপুর ২:৩১

নক্ষত্রচারী বলেছেন: দেখতে দেখতে একটা জায়গায় এসে হতবাক হয়ে গেলাম ।

আমার মত নগণ্য একজন ক্ষুদ্র ব্লগারকে এই সংকলনে এভাবে আশা করি নাই!

এরকম উৎসাহ পেলে আর কি লাগে!! বার বার ব্লগে ফিরতে ইচ্ছে করে!

ভাল থাকা হোক আপু ।
শুভকামনা :)

০৬ ই সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১:১৫

শায়মা বলেছেন: ভাইয়া আমার কাছে নগন্য সগন্য নেই, আমার প্রিয় মানুষেরা সবাই আমার প্রিয়গন্য আর আমি তাদের ফ্যান।:)

২০০| ১৭ ই জুন, ২০১৪ সকাল ১০:১৩

নিঃসঙ্গ গ্রহচারি বলেছেন: বেশ ভালো একটা কালেকশন। অনেকগুলো দুর্দান্ত পোস্ট একসাথে পেয়ে গেলাম :)
ধন্যবাদ :)

০৬ ই সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১:১৯

শায়মা বলেছেন: ভাইয়া এই নিক আমার অনেক ভালো লাগলো। নিঃসঙ্গ গ্রহচারি আমার একটা প্রিয় বই এর নাম।


অনেক অনেক থ্যাংকস তোমাকে ভাইয়ামনি।:)

২০১| ০১ লা সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:৫২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

পরিশ্রমী পোস্ট!!!



++++++

৩০ শে জুলাই, ২০১৫ দুপুর ২:১৯

শায়মা বলেছেন: :)

থ্যাংক ইউ ভাইয়া!!!!!

২০২| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:৪৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

ফ্যান হয়ে গেলে তো ভালই । গরমে বাতাস পাওয়া যাবে। কারেন্ট কই???


০৬ ই সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১:১৬

শায়মা বলেছেন: আমি বনবন ফ্যান হতে পারবোনা ভাইয়া। আমি মুগ্ধ ফ্যান হবো। যাইহোক সত্যিই সে একদিন ছিলো আমি ফ্যান হয়ে গিয়েছিলাম তাদের। এখনও হই তবে আর আগের মত করে বলা হয়না। :(

২০৩| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১:০৮

ferdous বলেছেন: অসভ্যতার ছায়া থেকে মুক্ত থাকুক সবাই। ঈদ শুভেচ্ছা।
আমার মত ভালোমানুষ আর এ জগতে কেউ নে ই!

০১ লা অক্টোবর, ২০১৪ রাত ১২:৫৫

শায়মা বলেছেন: ঈদের শুভেচ্ছা ভাইয়া।

ভালো থেকো অনেক অনেক!!!

২০৪| ০৯ ই জানুয়ারি, ২০১৫ সকাল ১১:০৫

মায়াবী রূপকথা বলেছেন: হোয়াট এ সংকলন। ++

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ২:১৯

শায়মা বলেছেন: হায় হায় এসব কমেন্ট আমি দেখিনি কেনো?:(

আজকাল আমার আগেই কারা যেন আমার কমেন্ট পড়ে ফেলে!:(

২০৫| ২২ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১১:১১

রফিক এরশাদ বলেছেন: আপুনি, আমি আপনাকে চিনি না, কখনো দেখিনি..কিন্তু আমার মনে আপনার যে চেহারা আমি একে রেখেছি সেটা আমার একজন বড় বোনের যে আমার ছড়া ভালবাসে। আমি আছি আমি থাকবো আপুনি..ছড়া লেখা বন্ধ করে দিয়েছি.. আপনার জন্য হলেও লিখব :)

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ২:২১

শায়মা বলেছেন: থ্যাংকস আ লট ভাইয়া!:)

২০৬| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৩:১২

আংশিক ভগ্নাংশ জামান বলেছেন: পোস্টটা পড়ে কিছু ভালো মানুষ এবং ভালো লেখকের নাম জানতে পারলাম।সব ভাইয়া এবং আপুদের প্রতি আমার শ্রদ্ধা রইলো।

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৩:৩৯

শায়মা বলেছেন: থ্যাংকস আ লট ভাইয়া!!!


ভালো থেকো অনেক অনেক !!!!!!!!:)

২০৭| ০৯ ই অক্টোবর, ২০১৫ দুপুর ২:৩৫

মুহাম্মাদ তরিক বলেছেন: আপনার লেখা গুলো পড়ে বেশ ভাল লাগে । এই পোস্ট টি প্রিয়তে রাখতে চাই। প্রসেস টা একটু বলে দিন।

০৯ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৫১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ!:)

পোস্টের নীচে একটা হলুদ স্টার আছে সেখানে ক্লিক করো। :) :) :)

২০৮| ০৬ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৫:৩৯

অভ্রনীল হৃদয় বলেছেন: সংগ্রহে রাখার মতো চমৎকার পোস্ট। ভালো লাগলো আপু। প্রিয়তে করে নিলাম। :)

০৭ ই নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ামনি সোনার খনি!!!!! অনেক অনেক ভালোবাসা তোমার জন্য!!!!!!!:)

২০৯| ০৮ ই ডিসেম্বর, ২০১৫ দুপুর ২:৩৭

সাহসী সন্তান বলেছেন: আপুনি, এইটাও দেখি পুরানো জিনিয়াসদের ভিড়ে ঠাসা? ভাল না লেগে কি উপায় আছে?

১০ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৫২

শায়মা বলেছেন: হুম!!!!!!!!!!!! পুরোনোরা যাবে আসবে নতুন বাচ্চা জিনিয়াসেরা!!!!!!!! তারা আবার বুড়া হবে আসবে আরও এক ঝাঁক..... :) :) :)

২১০| ২০ শে অক্টোবর, ২০১৬ সন্ধ্যা ৭:২৪

আমি তুমি আমরা বলেছেন: সংগ্রহে রাখার মতো পোস্ট।

২০ শে অক্টোবর, ২০১৬ সন্ধ্যা ৭:৪৬

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!!

থ্যাংকস!!!!!!!!!! :)

২১১| ২০ শে অক্টোবর, ২০১৬ রাত ৮:০৩

খায়রুল আহসান বলেছেন: "প্রিয়"তে নিলাম। পরে মন্তব্য করার ইচ্ছের কথা জানিয়ে গেলাম।
ভাল থাকুন, শুভেচ্ছা রইলো।

২৭ শে অক্টোবর, ২০১৬ বিকাল ৪:৪৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া! :) :) :)

২১২| ২৬ শে মে, ২০১৯ রাত ১০:০৫

আর্কিওপটেরিক্স বলেছেন: আমার নামটা কবে এ্যাড হবে শামা /:)

৩১ শে মে, ২০১৯ দুপুর ২:৫৫

শায়মা বলেছেন: হা হা সে দিনগুলো কি আর আছে!!!!!!! :(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.