নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দীপ ছিলো, শিখা ছিলো, শুধু তুমি ছিলেনা বলে...

শায়মা

দিয়ে গেনু বসন্তেরও এই গানখানি বরষ ফুরায়ে যাবে ভুলে যাবে, ভুলে যাবে,ভুলে যাবে জানি...তবু তো ফাল্গুন রাতে, এ গানের বেদনাতে,আঁখি তব ছলো ছলো , সেই বহু মানি...

শায়মা › বিস্তারিত পোস্টঃ

আমার অপ্সরাবেলার হারিয়ে যাওয়া প্রিয় মানুষেরা..............

২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ৯:৩৮


সেই ২০০৮ থেকে আজ ২০১৫। সাত সাতটা বছর। এই সাত বছরে কত কিছুই না ঘটে গেলো আমাদের জীবনে। ভালোলাগা, মন্দলাগা, রাগ, দুঃখ অভিমান, বিচ্ছেদ আরও কত কি। বার বার শপথ করেছি আর না, এইবার বিদায় নেবো, কিন্তু পারিনি। প্রকৃত প্রেম বুঝি এমনই হয় যাহা মনুষ্যকূলে কাহারো সহিত যথাযথাভাবে হইলোনা আমার। শুধু আমার পরানখানি এই সামু ব্লগের সাথেই বুঝি চির অটুট বন্ধনে বাঁধা রহিলো। কি এক আজব প্রেম, অনন্ত প্রেম এবং চির অমলিন প্রেম নিজেই যার কোনো কূল কিনারা পেলাম না আজও আমি। আমাকে প্রথম এই ব্লগের সন্ধান দেয় যে তার প্রতি কৃতজ্ঞতার শেষ নেই আমার। সারাটাজীবন সে থেকে যাবে আমার হৃদয়ের মনিকোঠায় কৃতজ্ঞতা আর ভালোবাসার আয়নায়।
যদিও এই ব্লগে রেজিস্ট্রেশন করার সময় আমার অন্য নিক ছিলো এবং তারপরও আরও কিছু নিকের পরেই আমার অপ্সরা নিকের সৃ্ষ্টি। সবগুলি নিকেই সে সময় আনন্দ নিয়েই লিখেছিলাম আমি আর ভুলেছিলাম আমার জীবনের বেশ কিছু অপ্রত্যাশিত মুহুর্ত। তবে যে যাই বলুক আমার অপ্সরাবেলার কিছু প্রাপ্তি ও কিছু মানুষকে কখনও ভুলবার নয়। তাদেরকে স্মরণ করেই আমার এই পোস্ট।
১.পারভেজ- আমার অপ্সরাবেলার ভীষন প্রিয় এই মানুষটিই সর্বপ্রথম আমার ব্লগ পড়েছিলো ও কমেন্ট করেছিলো। তাকে ক'জনের এই ব্লগে মনে আছে আমি জানিনা তবে আমার সকল লেখনীর পিছে ও আমার মত অন্য অনেকের লেখনীর পিছেই অনুপ্রেরণা ও উৎসাহে তিনি ছিলেন একজন অগ্রগণ্য মানুষ। মেধাবী বলতে আমি তাকেই জানি। যে কোনো বিষয়ে জ্ঞান রাখতে পারে এমন একজন মানুষকে আমি দেখেছি সে এই মানুষটাকেই। তিনি এখন ব্লগে একেবারেই অনিয়মিত, খুব ব্যাস্ত পরবাসে, দেখাই যায়না আর তবে তার উপস্থিতি ও লেখনী যে কোনো মূল্যে এই ব্লগের প্রতিটি নতুন ব্লগারদেরকে যে অনুপ্রেরনা দিতে পারে তা আর বলার অপেক্ষা রাখেনা।
http://www.somewhereinblog.net/blog/exceptions
২.জটিল- জটিল নামের এই মানুষটিকে বেশ জটিলই মনে হয়েছিলো আমার। এত স্ট্রেইট ফরওয়ার্ড আর ট্যালেন্ট কিন্তু তারপরেও নিজের গুণাবলীগুলোকে আড়ালে রাখা এ মানুষটার যেটুকু সাহচর্য্য পেয়েছিলাম আমি তাতে আমি ধন্য। ভুলবোনা তোমাকে কখনও বন্ধু।জানিনা কোথায় আছে জটিল আজ তবে যেখানেই থাকুক নিশ্চয় ভালো আছে সে। তার মত এত মেধাবী মানুষের কখনও খারাপ থাকবার কথা নয়।
http://www.somewhereinblog.net/blog/jotilblog
৩.হিমালয়- জ্ঞানে গরিমায় বিশেষ করে অংকশাস্ত্রে আমার এই হিমুভাইয়াটার যে পান্ডিত্য ছিলো তা মনে হয় তাকে যারা চিনেছিলো কারোরই ভোলার কথা না। আর তার বিশেষ চা প্রীতির বিষয়টিও তখনকার কারোরই মনে হয় অজানা ছিলোনা। সময়ের ব্যাস্ততায় এই ব্লগ থেকে হারিয়ে গেছে এই ভাইয়াটাও ক্ষনিক ঝলকে ওঠা নক্ষত্রের মত। তবুও জানি ভালো আছে ভাইয়া। অনেক অনেক ভালো। তার সাথে ব্লগের বাইরে মেইলে মেইলে যোগাযোগ ছিলো আমার অনেকদিন। এখন আর ভাইয়াটাকে মেইল করা হয়না। তার অন্য একটি নিকের কথা বলে চমকে দিয়েছিলো ভাইয়াটা আমাকে একদিন। তবে প্রতিজ্ঞা রয়েছে তার কাছে, কখনও বলা যাবেনা কাউকেই সে নিকের কথা। :P
http://www.somewhereinblog.net/blog/himalay777
৪.কালপুরুষ- ভাইয়াটা একদম রাগ করেই মনে হয় চলে গেছে ব্লগ ছেড়ে । সেও অনেককাল হলো। আমার কালপুরুষ ভাইয়ামনির মত এত অনুপ্রেরণাময় ব্লগার আমি আসলেও কম দেখেছি। ভাইয়ার ছন্দকবিতা চিরস্মরনীয়। ভাইয়া চলে যাবার পর তার কমেন্ট ও পোস্ট অনেক অনেক মিস করেছি আমি।
http://www.somewhereinblog.net/blog/KaLPurushblog
৫.পলাশমিয়া-নিজের মনে গান গেয়ে চলা একজন সুখী মানুষের মত এক কবি ছিলেন এই পলাশমিয়া। যার অনুপ্রেরনায় আমি কবিতা লেখার সাহস পেয়েছিলাম। সত্যি বলতে পলাশমিয়া বা কবি আবদুল হাকের অনুপ্রেরনা ছাড়া আমি কখনও জানতামও না অং বং হলেও আমি যে কবিতা নামক কিছু একটা লিখতে পারি। এই ভাইয়াকে অপ্সরাবেলায় পেয়েছিলাম আমি। আজও দু এক সময় উঁকি ঝুকি মারতে দেখি এই ব্লগে কিন্তু সেই আগের মত আর নেই তিনি। কোথাও যেন সুতো ছিড়ে গেছে।
http://www.somewhereinblog.net/blog/polashmiahblog
৬.মেঘদূত- একজন সত্যিকারের কাব্যপ্রেমী মানুষের উদাহরণ আমার মেঘদূত ভাইয়া। আমার সকল পোস্টে তার উপস্থিতি ছাড়া পূর্নতা পেতোনা আমার লেখাগুলি যেন। আমি যাই লিখতাম তাতেই অনুপ্রেরণা দিয়ে যাওয়া ভাইয়াটা নৃত্যকলার প্রতিও ভীষণ রকম অনুরাগী ছিলো।
http://www.somewhereinblog.net/blog/meghdhut
৭.স্বপ্নজয়-আমার স্বপ্নজয়ভাইয়াটাকে চেনাই আমার আদিত্যবাবুকে নিয়ে দেওয়া তার পোস্টগুলো পড়ে। এছাড়া ভাইয়া এই ব্লগে প্রথম আমার জন্মদিনের পোস্ট লিখে আমাকে অবাক করে দিয়েছিলো। এছাড়াও ভাইয়া আমার জীবনে আরও এক কারণে চিরস্মরণীয় হয়ে থাকবে তা তার আমার কোনো এক অংবং সিরিজগুলো নিয়ে অসাধারণ সৌন্দর্য্যমন্ডিত পি ডি এফ করে দেবার কারণে। আমার অনেক হাসিখুশী সদানন্দে মেতে থাকা ভাইয়াটা বাকী জীবনটাতে অনেক ভালো থাকুক সেটাই আমার চাওয়া।
http://www.somewhereinblog.net/blog/shopnojoyiblog
৮.শফিক আসাদ- ভীষন ভীষন ভীষণ ভালোবাসার এই পিচকি ভাইয়া অনেক অনেকবার আমাকে অবাক করেছে তার ছড়া ও কবিতায় আর আমার জন্য বানানো তার নানা রকম ডিজিটাল উপহারে। ভাইয়াটাকে আর দেখিনা আজকাল। ব্যাস্ত হয়ে পড়েছে মনে হয় এ ব্যাস্ততম জগত সংসারে।
http://www.somewhereinblog.net/blog/ShafiqAsad
৯.ভাঙ্গন-নামে ভাঙ্গন হলেও তার লেখনীর গাঁথুনি ছিলো অবাক করা। ভীষন প্রিয় এই লেখকভাইয়াটা আর লেখেনা এইখানে।
http://www.somewhereinblog.net/blog/msd86
১০.এস কে ফয়সাল আলম- এই ভাইয়ার সাথে পরিচয় আমার অপ্সরাবেলাতেই। তবে ভাইয়াটার এক ছেলেদের রপচর্চা পোস্টের কমেন্ট দেখে আমি এতই হেসেছিলাম যে সেই থেকে ভাইয়া আমার জানের টুকরা ভাইয়া হয়ে গেলো। সবচেয়ে মজার ছিলো যে যাইই বলছিলো ভাইয়ার এক্কেবারে শান্ত মাথায় হ্যান্ডেল করা উত্তরগুলো। ভাইয়া সেসময় অনেক পোস্ট দিত । ইদানিং তাকে পোস্ট দিতেই দেখা যায়না। অনেক ব্যাস্ততা ভাইয়ার এখন। তবে যত ব্যাস্ততাই থাকুক তার আমার জন্মদিনে একটা শুভেচ্ছা পোস্ট দি্তে কখনও ভুল হয়না তার। অনেক অনেক ভালোবাসা আর শুভকামনা আমার ভাইয়াটার জন্য।
http://www.somewhereinblog.net/blog/sk_foysal


১১.মনজুরুলভাইয়া- আমার আরেকজন ভাইয়া। ভাইয়ার গুণের কথা বলে লাভ নেই আর শুধু একটা কথাই বলতে চাই শ্রদ্ধা, ভালোবাসা আর সন্মানের অনেক বড় একটা জায়গায় বসে আছে আমার এই ভাইয়াটা। অপ্সরাবেলায় তাকে ব্লগে যতটা দেখা যেত এখন আর দেখাই যায়না তাকে যদি না মাঝে মাঝে আমি তাকে ধরে আনি এখানে।
http://www.somewhereinblog.net/blog/monjuraul
১২.দুরন্ত স্বপ্নচারী- তার সাথে ঝগড়া, বিবাদ আর আমাকে সারাটাক্ষন আউল ফাউল রাইটার বলায় জুড়ি ছিলোনা তার। সবই অবশ্য ফান ছিলো তবুও সারা ব্লগে তার সরব উপস্থিতি যে কোনো মানুষেরই ভুলবার নয়। আর সে অবশ্যই একজন গুণী লেখক ছিলো তবে হারিয়ে গেলো আমার সেই ভাইয়াটাও । একদম উধাও ব্লগ ছেড়ে।
http://www.somewhereinblog.net/blog/swapnochari
১৩.সুরভীছায়া - সুরভীছায়া । এই নিকটা খুব অল্প সময়ের জন্য ছিলো এই ব্লগে। অসাধারণ কাব্য প্রতিভার এই মানুষটা আমার আপুনি হয়নি কখনও। আমি জানিনা তার নাম ধাম বয়স বা পরিচয় । কিন্তু সকল কিছুর উর্ধে সে ছিলো আমার বন্ধু।
http://www.somewhereinblog.net/blog/shuroveechaya
১৪.নির্ঝর নৈশব্দ - মুক্তগদ্য যা ভীষণ কঠিন আমার কাছে তা তার কাছে ছিলো ডালভাত। অনায়াসে ঝটপট কঠিন কাব্য রচয়িতা এই ভাইয়াটাকেও দেখিনা আর। ভাইয়া আমাকে মির্নাভা বলে ডাকতো। হা হা এমন নাম দেবার মানে কি জানিনা আমি।
http://www.somewhereinblog.net/blog/nirzharblog
১৫.চোরকাটা- যদিও চোরকাঁটা আমার আরেক প্রিয় নিক যার নাম আমি আগেই স্মরণ করেছি তেমনই একজনের মালটি নিক ছিলো। তবুও তার অসাধারণ কাব্য প্রতিভা এবং চিন্তাধারার মুগ্ধ পাঠক বা ফ্যান ছিলাম আমিসহ আরও অনেকেই। তার রসিকতা এবং একই সাথে ভদ্রতামূলক আচরণ বজায় রাখার প্রাকটিসটা যে কোনো মানুষের জন্যই শিক্ষনীয়।
১৬.এম এস জুলহাস - ভাইয়া একজন অনেক বড় শিল্পী। তার শিল্পপ্রতিভার একজন মুগ্ধ মানুষ ছিলাম আমি ও আমার মত আরও অনেকেই। ভাইয়া আর আসেইনা এই ব্লগে। তাকে আমি আর দেখিনা এখন। জানিনা কজনের মনে আছে তার কথা কিন্তু ভাইয়াকে ভুলিনি আমি।
http://www.somewhereinblog.net/blog/msjulhas_designer
১৭.উধাও ভাবুক- ভীষণ রকম ইন্ট্রোভার্ট আর অসাধারণ জিনিয়াস কাব্য প্রতিভার এই মানুষটির কবিতাগুলো আর কার কার মনে আছে জানিনা তবে ভাইয়া তার নামের মতনই উধাও হয়ে গেছে। তাকে আর খুঁজে পাইনা কোথাও।
http://www.somewhereinblog.net/blog/Provatblog
১৮.চিকনমিয়া-এই ভাইয়া তো এক কিংবদন্তী। অন্যেরা মাইনাস দিলে গা জ্বলে যেত কিন্তু তার এক একখানা মাইনাসে এই ব্লগের প্রতিটা ব্লগারের মনেই--- দোলে মন দোলে অকারণ হরষে .....এমনই অবস্থা ছিলো.ভাইয়া কোথায় যে উধাও হয়ে গেলো জানা নেই হয়তো কারো।
http://www.somewhereinblog.net/blog/chikonmiablog
১৯.এন এইচ আর- ভীষণ সহজ সরল আর পিচ্চি এই ভাইয়াটাকে মিস করি অনেক অনেক।
http://www.somewhereinblog.net/blog/nhrazan
২০.রুবেল শাহ- এই ভাইয়ার সাথে কমেন্টে কমেন্টে যে কত কথা হয়েছে আমার। বেবি এ্যালবামের সময় বুঝেছিলাম বেবিরা ভাইয়ার কত কত প্রিয় তবে ভাইয়াটা কত যে বড় এক শিল্পী ছিলো তা তার নানা কমেন্ট ও তার দেওয়া ছবিগুলোতে বুঝেছিলাম। ভাইয়াটার কি একবারও মনে পড়েনা আমাদেরকে? :(
http://www.somewhereinblog.net/blog/robellblog
২১.আহমেদ রাকিব -ভাইয়ার সব অসাধারণ লেখাগুলি মিস করি খুব খুব। হারিয়ে গেছে ভাইয়াটা আর আসেনা এইখানে। :(
http://www.somewhereinblog.net/blog/DeathLucifer
২২.একরামুল হক শামীম- ভীষন ভদ্র স্বভাবের মিষ্টি হাসির এই ভাইয়াটার লেখা দেখে আর কমেন্ট দেখে মুগ্ধ হতাম। পরে জেনেছিলাম আসলেই এমন একটা মানুষ হতে পারা অনেক অনেক কঠিন।ভাইয়াটা অনেক বড় হয়েছে। জজ হয়ে গেছে আর সময় কমে গেছে তার। দেখা দেয়না ভাইয়া আর। প্রিয় ভাইয়াটা আমার প্রিয় আরও একটা কারণে কারণ তার জন্মদিন আর আমার জন্মদিন একই দিনে।
http://www.somewhereinblog.net/blog/tanmoytahsanblog
২৩. রাগ ইমন- জিনিয়াস আপুদের একজন ছিলো আমার ইমন আপু। আপুকে আমার খুব দেখতে ইচ্ছে করে। আমার ধারনা আপুর চুলগুলো ভীষন সুন্দর আর আপুর কথা ভাবলেই আমার চোখে একটা ছবি ভাসে। হাতে তানপুরা নিয়ে নির্জন সন্ধ্যায় আপু গাইছে রাগ ইমন কল্যান। আর তার এক পাশে লুটিয়ে আছে দীঘল কালো চুল।
http://www.somewhereinblog.net/blog/valobashablog
২৪.চাঙ্কু- নামটার মানে কি জানিনা আমি। কিন্তু এই নামটা শুনতে অনেক ফানি লাগতো আমার। ফানি বলতে সেই ফানি এমন নামের একটা মানুষ অনেক ফান করতে জানে । আনন্দে মেতে থাকে এমন। আর চাঙ্কুভাইয়াটা আসলেও ছিলো ঠিক তেমনি একজন।
http://www.somewhereinblog.net/blog/canku

২৫.স্পর্শহীন কিছুদিন- কমেন্টে কমেন্টে পরিচয় আর সখ্যতা ছিলো ভাইয়ার সাথে। কোথায় আছো তুমি ভাইয়া? জানতে ইচ্ছা করে।
http://www.somewhereinblog.net/blog/saidur_babu

২৬.রুখসানা তাজীন- এই আপুটা যেমনই সুন্দর তেমনি ছিলো তার ভালোবাসা পূর্ণ হৃদয়! সে হৃদয়ের খোঁজ পেয়েছিলাম কিভাবে সে কথা আরেকদিন বলবো। তাজিন আপুনি লাভ ইউ সো মাচ!!!!!!!! অনেক ভালো থেকো তুমি সারাজীবন!
http://www.somewhereinblog.net/blog/tajinsylhetblog

২৭.রাজামশাই-এই রাজামশাই নিয়ে আমি রীতিমত রিসার্চ করেছিলাম । হা হা এবং শেষ পর্যন্ত পুস্পপ্রেমী এই ভাইয়া রিসার্চে সফলও হয়েছিলাম আমি। ভাইয়া যদি কখনও আমার এই কথাগুলি পড়ে নিশ্চয় মনে মনে ক্ষেপতে থাকবে। যদিও ভাইয়াটাকে কখনও রাগ করতে দেখিনি আমি। কোথায় গেলো ভাইয়াটা সব ফুলগুলি নিয়ে ?
http://www.somewhereinblog.net/blog/mohdfiendblog

২৮.পূর্ব - পূর্ব । আমার বন্ধু। তার সম্পর্কে বেশী কিছু বলতে চাইনা আজ। হয়তো কোনোদিন বলবো তার কথা। হারিয়ে গেছে বন্ধুটা একেবারে এই ব্লগের পাতা থেকে।
http://www.somewhereinblog.net/blog/porbo007
২৯. ম্যাভেরিক- ভীষন রকম জ্ঞানী গুণী ভাইয়াদের মাঝে একজন এই ম্যাভরিকভাইয়া তা মনে হয় তাকে যারা চেনে তাদেরকে বলে দিতে হবেনা। ভাইয়া কখনও কোনো প্রিয় পোস্টের তালিকা বাড়াতেন না। আমি ছিলাম তার সেই তালিকার একমাত্র একজন। :)
http://www.somewhereinblog.net/blog/Maveriick
৩০. অনন্ত দিগন্ত- আমার অন্তমনিভাইয়া। তার দেড়ফুটি রাজকন্যাকে নিয়ে কত্ত কত্ত যে পোস্ট লিখতো একটা সময়। সেই মজার পোস্টগুলো পড়েই তাকে আমার চেনা। এই ভাইয়াটাও হারিয়ে গেছে প্রায় ব্লগ থেকে।
যদিও ফেসবুকে দেখা হয় তার সাথে মাঝে মাঝে।
http://www.somewhereinblog.net/blog/Ononto_Digonto
৩১. বিবর্তনবাদী - সুরভীছায়ার মত বিবর্তনবাদীও আমার আরেক বন্ধু।
তার অসাধারণ সব লেখা আর কমেন্টগুলো আর দেখিনা ব্লগে। কিন্তু আমার গোল লাল টিপ দিয়ে বানিয়ে দেওয়া পতাকার সাথে চিরস্মরণীয় হয়ে থাকবে সে সারাজীবন আমার কাছে।
http://www.somewhereinblog.net/blog/onujibblog
৩২.সুলতানা শিরিন সাজি - এত্ত এত্ত একজন ভালো হৃদয়ের কবি আপুনিকে আমি চিনেছিলাম , জেনেছিলাম ভাবতেও অবাক লাগে আমার। আপু আগে রোজ রোজ কবিতা পোস্ট দিতেন কিন্তু এখন আর পোস্ট দিতে দেখিনা আপুকে। যেমনি ভালো কবি আপুনি আর তেমনি ভালো হৃদয়ের মানুষ আপুটাকে মিস করি ব্লগে। আমার ব্লগ লাইফে আমি সবার আগে কিনেছিলাম আপুর কবিতার বই।
http://www.somewhereinblog.net/blog/sultanashirinshaziblog
৩৩.চিটি (হামিদা রহমান)- শান্ত, নম্র আর অসাধারণ এই আপুটাকেও মিস করি অনেক অনেক।
http://www.somewhereinblog.net/blog/chitiblog
৩৪.সহেলি- রাগ বা কোনো অজ্ঞাত অভিমানে চলে যাবার পর আবারও পেয়েছিলাম বন্ধুটাকে। এই নিকে। সেও হারিয়ে গেলো কালের বিবর্তনে।
http://www.somewhereinblog.net/blog/friend01
৩৫.নকীবুল বারী- ভাইয়াটাকে আর দেখিনা। মিস করি ভাইয়াটাকে।
http://www.somewhereinblog.net/blog/nokiib
৩৬.মানুষ- এত মজার কমেন্ট করতে আমি খুব কম মানুষকেই দেখেছি। কোনো এক নিকে এই ভাইয়াটার সাথে যুদ্ধ হয়েছিলো আমার। সেটা যে আমি ছিলাম ভাইয়া জানলে হয়তো অক্কা পাবে অথবা ভীষন বুদ্ধিমান ভাইয়াটা সেটা ঠিকই গেইজ করেছিলো। :P সে যাইহোক এই ভাইয়াটাকেও মিস করি অনেক অনেক।কিছুদিন আগে ভাইয়াকে লগ ইন দেখেছিলাম।
http://www.somewhereinblog.net/blog/ranjan1357blog
৩৭.শ্রাবনসন্ধ্যা- এত প্রানচ্ছোল আর আমাকে ভালোবাসা মানুষদের একজন আপুটা একদিন সারাটাক্ষন যে হাসি আনন্দ গানে ব্লগ মাতিয়ে রাখতেন। হারিয়ে গেছে আমার আপুটা এই ব্লগ থেকে একদম। আপুটাকে আর জাফনাকে অনেক মিস করি আজও।
http://www.somewhereinblog.net/blog/srabonsondha
৩৮.নুশেরা - এত অল্প সময়ে এত মনে গেঁথে যাওয়া মানুষ মনে হয় একমাত্র নুশেরা আপুই ছিল। এমন করে লিখতে পারা আপুটা কতইনা মজার করে কথা বলতে পারতো তাকে না দেখলে কেউ কখনও জানবেনা। আপুটা আর কখনও লিখেনা এই ব্লগে। আমরা যে তাকে এত মনে রেখেছি সেটাও কখনও জানা হবেনা তার সেটাও জানি।:(
http://www.somewhereinblog.net/blog/nushera
৩৯.মাহবুবুল আলম লিংকন-ভাইয়াটা আমার অনেক প্রিয় ছিলো , আছে এবং থাকবেও। শুধু ভাইয়াটাকে আর দেখিনা ব্লগে একেবারেই।
http://www.somewhereinblog.net/blog/maahbub

৪০.রাত মজুর-আমার নানুভাইয়া। হা হা এই নামে ডাকাটা ভাইয়াই মনে হয় শিখিয়েছিলো আমাকে। ভীষন মজার এই ভাইয়াটাও আর আসেনা এখানে।
http://www.somewhereinblog.net/blog/raatmojurblog
৪১. মেহবুবা-খুব অল্প কিন্তু নম্র। ভদ্র ও শান্ত রুচিশীল মানুষদের মাঝে এই আপুর নামটাই মনে পড়বে আমার সারাটাজীবন।
http://www.somewhereinblog.net/blog/MAHBOOBA01
৪২.শতরূপা - এমন সব কাব্য আর কোথায় পাবো আপু যা তোমার কাছে পেয়েছিলাম আমরা? মনে পড়েনা আমাদেরকে আর তোমার তাইনা?
৪৩. ত্রেয়া- অসাধারণ একজন গল্প লেখক। আর লেখেনা এইখানে। জানিনা কোথায় আছে আমার এই আপুটা আজ।
http://www.somewhereinblog.net/blog/trea
৪৫.আকাশ অম্বর - তার মত লেখক খুব কমই জন্ম নিয়েছিলো এই ব্লগে। সারাজীবন মনে থাকবে তার অসাধারণ সব গল্পের কথা। একজন প্রকৃত গল্পকার। যার গল্প পড়ে মুগ্ধতার ভাষা খুঁজে পাওয়া মুসকিল। আর লেখেনা ভাইয়া আমাদের এই ব্লগে।
http://www.somewhereinblog.net/blog/akash1981
৪৬.কাঠগোলাপ- আমার কিষানী আপুনির অনেক প্রিয় ফুল ছিলো এই কাঠগোলাপ। তাই কাঠগোলাপ নিকের আপুটাকে আমার সারাজীবন কিষানী আপুনিই মনে হয়েছিলো। কিষানী আপুনি বা কাঠগোলাপ আপুনি কেউই আর নেই ব্লগে। জানিনা এই নিকের পিছে কোনো আপু নাকি ভাইয়াই ছিলো। শুধু মিস করি তাকে।
http://www.somewhereinblog.net/blog/kathgolap
৪৭.বৃষ্টিধারা- ঝর্ণার মত প্রানচঞ্চল এই আপুনিটাকে মনে হয় একমাত্র ঝর্ণার সাথেই তুলা করা চলে। ব্যাস্ত হয়ে গেছে এই আপুটাও সময় নেই আর তার এই ব্লগটার জন্য।
http://www.somewhereinblog.net/blog/brishti009
৪৮.সুরঞ্জনা - আমার অনেক অনেক অনেক প্রিয় এই আপুটার কাছে আমি এত ভালোবাসা পেয়েছিলাম তা বলে বুঝাতে পারবোনা কখনও। আপুর নামটা দেখে আমি যা ভাবতাম ঠিক তেমনি সুরঞ্জনার মত একটা ছবিও দেখেছিলাম একদিন তার, তার সুরঞ্জনা কালের ছবি। কবিতার মত মুখশ্রীর এই আপুর এই নামের পিছে মনে হয় তরুনকালের আমার কুম্ভকর্নভাইয়ার দেওয়া নাম ছিলো সেটা। আপু সত্যিই একদিন সুরঞ্জনা ছিলেন এবং আজও আছেন। এই আপুটার অকৃত্রিম ভালোবাসার মূল্য দেবার সাধ্য আমার নেই। সেদিন দেখলাম আপুর প্রিয় তালিকার ৯০% জুড়েই আমার পোস্ট গুলি। আপু অনেক অনেক ভালোবাসা তোমার জন্য। যেখানেই থাকো নাইবা আসো এই ব্লগে তবুও ভালো থেকো তুমি অনেক অনেক।
http://www.somewhereinblog.net/blog/Suronjona
৪৯.বড় বিলাই - সব কিছুতেই বাঘের ছবি দেওয়া আপুটা মনে হয় অনেক বিজি। শাহানা আপুটাও চলে গেলো। ব্যাস্ত হয়ে পড়লো বড়বিলাই আপুটাও। এখন আর দেখিনা আপুটাকে। তোমার জন্য অনেক অনেক ভালোবাসা আপুনি।
http://www.somewhereinblog.net/blog/shathidmc

৫০.মাছি মারা কেরাণী - বাপরে ! এই ভাইয়াটা তো একদিন ভয় পাইয়ে দিয়েছিলো আমাকে। আমার বেবিপোস্টে বেবিদের ছবির জন্য আমি বেবিদের বাবা মায়ের পারমিশন নিয়েছি কিনা জানতে চেয়ে। ভাইয়াটা নানা রকম যুক্তি দেখিয়েছিলো সেটা কত বড় অন্যায় বলে। সে যাইহোক ভাইয়াকে মনে পড়ে মাঝে মাঝে।
http://www.somewhereinblog.net/blog/kerani
৫১.রফিক এরশাদ- মিস করি ভাইয়ার সব অসাধারণ ছড়াগুলি। ভালো থেকো ভাইয়া তুমি।এমন বুদ্ধিদীপ্ত ছন্দময় ছড়া কে আর লিখতে পারে তোমার মত ভাইয়া?
http://www.somewhereinblog.net/blog/rafiqershad
৫২.অপরাজিতা ০০৭- ব্লগে তখন আমার দেখা একমাত্র কাপল দূর্ভাষী ভাইয়া আর অপরাজিতা আপুনি। দুজনেরই নিক আর কমেন্টগুলি মিস করি অনেক অনেক।
http://www.somewhereinblog.net/blog/oparajita
৫৩.ভেবে ভেবে বলি- আমার ব্লগীয় বোন। এই নাম তারই দেওয়া, তার প্রপিক আর আমার প্রপিকে মিল থাকাতেই এমন নাম দিয়েছিলো এই আপুনিটা। আপুনিটা আর আসেনা ব্লগে। ফেসবুকে দেখি তাকে তবে কথা হয়না তার সাথে। কিন্তু সেদিন তার গান শুনে মুগ্ধ হলাম। ব্লগীয় বোন আরও একটা ব্যাপারে তুমি আমার গানীয় বোন হয়ে গেছো । তুমি নজরুল আমি রবীন্দ্র। তবে সে কথা বলা হয়নি বলেই আজ এখানে বলে দিলাম।
http://www.somewhereinblog.net/blog/Modhu007
৫৪.কাঙাল মামা- কাঙাল মামার জন্মদিন ও আমার জন্মদিন একই দিনে। ভুলিনি সেটা আমি ভাইয়া।
http://www.somewhereinblog.net/blog/shuvo666blog
৫৫.নাফিস ইফতেখার - এই যে আমার আরেক জন্মদিন ভাই। ব্লগের গুটিকয় জিনিয়াসদের একজন। কিংবদন্তী এই ভাইয়াটারও আর সময় নেই ব্লগে আজ।
http://www.somewhereinblog.net/blog/Nafis_Iftekhar
৫৬.হেমায়েতপূরী- দাবার গুটির ঘোড়া প্রোপিকের এই ভাইয়াটাকেও মিস করি অনেক অনেক। ভাইয়ার বুদ্ধিদৃপ্ত কমেন্টগুলিও মনে পড়ে আমার।
৫৭.আকাশচুরি - আমার আগের কোনো কোনো পোস্টে বলেছিলাম আকাশচুরি, আকাশ অম্বর এমন আকাশ আকাশ নিকের মানুষগুলো এত ভালো গল্প লিখে কেমনে আমি সত্যিই বুঝে পাইনা। মিস করি সেসব আকাশনিকের অসাধারণ সব গল্পগুলিকে । সেই সাথে তাদেরকেও।
http://www.somewhereinblog.net/blog/Akashchuriblog
৫৮.ভোর- খুব অল্প সময়ের মাঝে অসাধারণ সব পিচ্চিপাচ্চা পোস্ট দিয়ে সকলের মন জয় করেছিলো এই ভোর আপু। আর আমার মনটা জয় করেছিলো বেশি বেশি। আপু এখন তার রাজকন্যাকে নিয়ে বিজি। ব্লগের জন্য আর সময় হয়না তার।:( লাভ ইউ আপুনিমনি। অনেক অনেক ভালোবাসি তোমাকে।
http://www.somewhereinblog.net/blog/voor
৫৯.আরিয়ানা- আপুর পোস্ট পড়তাম তবে যখন তাকে ব্লগডে তে দেখি অবাক হয়ে মনে হলো এ যে আমাদের বারবীডল আপুনি!!! কোঁকড়া চুলের ভীষন সুন্দর এই আপুনিটাকে আমার ঠিক মনে হয়েছিলো এক জীবন্ত বারবীডল। ভালোাবাসা তোমার জন্য আপুনি।
http://www.somewhereinblog.net/blog/ariana_albatross
৬০.ঘাসফুল - ঘাসফুলভাইয়ার ফুলের মত বেবিটার পিকচারই ভাইয়ার ব্লগে রোজ রোজ ধরনা দেবার কারণ ছিলো আমার। এমন একটা বেবি আছে ভাইয়ার যার তুলনা শুধু চলে নম্র, শুভ্র, কোমল কোনো যুই ফুলের সাথেই। যদি ভাইয়া কখনও আমার এই পোস্ট পড়ে আমি চাই এখন কত বড় হয়েছে বেবিটা সেটা দেখতে।
৬১.নির্ঝরিণী-একজন সত্যিকারের বড় বোনের মমতা আমি পেয়েছিলাম এই আপুনিটার কাছে।আপুনির বেবিটা কত বড় হয়েছে জানতে ইচ্ছে করে।
http://www.somewhereinblog.net/blog/nirjhorini
৬২.সোহানা মাহবুব- অনেক অনেক প্রিয় এই আপুটা হারিয়ে গেছে কোথায় জানা নেই আমার। এখনও কি সে আসে এই ব্লগে? জানিনা আমি। মিস করি আপুনিটাকে।
http://www.somewhereinblog.net/blog/sohanamhb
৬৩.নীরজন - নীরা নাম ছিলো আপুটার। সে কারণে আর আরও নানা রকম গুণ ও মিষ্টি ব্যাবহার আর আবেগী লেখার কারণেই অনেক অনেক প্রিয় ছিলো আপুটা আমার।
http://www.somewhereinblog.net/blog/neerjan
৬৪.কাব্য- কাব্য খাদকের সাথে বহুদিন যোগাযোগ ছিলো ফেসবুকে। আমি নিজেই কিছুদিন সেখানে অনিয়মিত হয়ে যাবার পরে আর দেখিনা তেমন তাকে। ব্লগে তো নয়ই।
http://www.somewhereinblog.net/blog/meghladupurblog
৬৫.বুমবুম- আমার প্রতি পোস্টে আইসক্রিম খাওয়ার দাবী জানাতো ভাইয়াটা। এত এত প্রিয় ভাইয়াটার আর সময় নেই ব্লগে আসার।
http://www.somewhereinblog.net/blog/Boomblog
৬৬.আন্ধার রাত- আমার মেহেদী হাতের ছবি দেখে আৎকে উঠেছিলো ভাইয়া। বলেছিলো এটা নাকি থাপ্পড় দেওয়া ভঙ্গিমাটাই প্রকাশ করে । হা হা হা তারপর থেকে যতবার ঈদে মেহেদী লাগাই হাতে তোমার কথা মনে পড়ে ভাইয়া।
http://www.somewhereinblog.net/blog/andharratblog
৬৭.সামসা আকিদা জাহান - আপুকে হঠাৎ খুঁজে পেয়েছি ফেসবুকে। কিন্তু ব্লগে আর আসেনা আপুটা। কিউটি বাবুগুলো বড় হয়েছে সব। অনেক অনেক ভালোবাসা তোমাদের জন্য।
http://www.somewhereinblog.net/blog/akidaruna
৬৮.সাইফ শেরিফ - ভীষন বদরাগী ( আমার মতে:P) আর স্ট্রেইট ফরওয়ার্ড কথাবার্তার এই ভাইয়াটার কাছে পেয়েছিলাম ছোট বোনের মমতা। ভাইয়া ভাবতো আমি কোনো পিচ্চি হবো। হা হা এইটা ভেবে হাসি পায় আমার তবে ভাইয়াকে মিস করি আমি যখন ভাবি আমার অপ্সরা বেলার কথা।
http://www.somewhereinblog.net/blog/blood_fuelledblog
৬৯.রাত্রি - মেয়েদের মাঝে অসাধারণ গল্পকার যারা আছে রাত্রী আপুনি মনে হয় তাদের তিনজনের মাঝে একজন। ত্রেয়া আর মাহী ফ্লোরা আর বাকী দুজন। :) ভীষন মিস করি আজও আপুটাকে।
http://beta.somewhereinblog.net/blog/ratree2010
৭০.একলব্যের পূনর্জন্ম - শিবরামের এক প্রিয় গল্পের নাম । এমনটাই জানতাম আমি প্রিয় এই আপুনিটাকে। আর প্রথমে বুঝতেই পারিনি এটা যে আপু । ভেবেছিলাম কোনো ভাইয়া হবে। মিস করি তোমাকে আপু।
http://www.somewhereinblog.net/blog/ekolobberpunorjonmo
৭১.আকাশ পাগলা - প্রিয় এ ভাইয়াটাকেও মিস করি অনেক অনেক।
http://www.somewhereinblog.net/blog/aakash_paglaa
৭২.পীর সাহেব- এটা মনে হয় আমার নানুভাইয়ার মালটি নিক ছিলো। সে যাই হোক পীরসাহেব নানুভাইয়াটাকেও মিস করি আমি ।
http://www.somewhereinblog.net/blog/pir
৭৩. ইষ্টিকুটুম - আমার আরেক ক্রিয়েটিভ বন্ধু। আহা আমি যদি তার মত ছবি আঁকতে পারতাম! আমিও ছবি আঁকি তবে তা মনের আনন্দে অং বং আর ইষ্টিকুটুম আঁকতো এক এক খানা নির্ভেজাল সত্যি ছবি। তার মত শিল্পী প্রতিভা ক'জনের আর আছে? মিস করি তোমাকেও বন্ধু।
http://www.somewhereinblog.net/blog/kachedure
৭৪.আমি ভালো আছি - আমার ভাত ভাইয়া। ভাত তার নাকি ভীষন প্রিয় আর তাই তার প্রোপিকেও ছিলো ভাতের ছবি। তবে তার কোনো এক পোস্টে টাকলু মাথার ছবি দেখে অনেক হেসেছিলাম আমি আর তাই আমাকে ফেসবুকে বুড়ি আম্মু বলে খেপায় ভাইয়াটা। ভাবে আমি বুঝি খেপছি কিন্তু আমি খেপিনা কারণ সত্যি কথা বললে অনেকে খেপে আমি না । :P
৭৫.এ এস এম রাহাত খান- আমার আরেকটা ছোট ভাইয়া। ঠিক যেন আমার এই শায়মাবেলায় পাওয়া অপু ভাইয়ার পূর্ব সংস্করণ। ভাইয়াটা গল্প লিখতোনা তবে লিখতো সব ভারী ভারী জলমহল টাইপ বিষয় নিয়ে লেখা। ভাইয়াটা হঠাৎ উধাও হয়ে গেলো। মনে হয় অনেক তার ব্যাস্ততা। কিন্তু মনে পড়ে এই ভাইয়াটাকেও আমার অনেক অনেক।
http://www.somewhereinblog.net/blog/asmkhanrahat
৭৬.বাবুনি সুপ্তি- আমার অনেক অনেক প্রিয় বাবুনীমনি। নীলুমনির মতই আমার আজগুবি সব রান্নাবান্না আর সাজুগুজু পোস্টের সমঝদার ছিলো একদিন। হারিয়ে গেছে এই আপুনিটাও এই ব্লগ থেকে আজ।
http://www.somewhereinblog.net/blog/s_shupty
৭৭. মাহবুব লীলেন - গুণী লেখক কাকে বলে সে বুঝি আমার লীলেন ভাইয়াটাই। ভাইয়াকে একদিন বিপদে ফেলে দিয়েছিলাম কেমনে গল্প লিখতে হয় এই প্রশ্ন করে।
http://www.somewhereinblog.net/blog/Leelenblog
৭৮. চাচামিঞা - আমার চাচামিঞা ভাইয়াটা। ভাইয়ারও মনে হয় আর সময় নেই এতটুকু এই ব্লগের জন্য।
http://www.somewhereinblog.net/blog/chachamyablog
৭৯.জনারণ্যে নিসঙ্গ পথিক- এই নিকটা দেখে বড় অবাক হতাম। পথিকের পরে একটা দাড়ি থাকায় আমি পড়তাম জনারণ্যে নিসঙ্গ পথিকা। হা হা একদিন বলেওছিলাম ভাইয়াকে সে কথা। হারিয়ে গেছে এই ভাইয়াটাও । আর দেখিনা তাকে ।
http://www.somewhereinblog.net/blog/enigma
৮০.নষ্ট মাথার দুষ্টু বালিকা- একটু পাগলাটে কিন্তু ভীষন সুন্দর এক বালিকা ছিলো আপুটা আমার। বিশেষ করে তার প্রোপিক দেখে তেমনটাই মনে হ্ত আমার। আর দেখিনা আপুটাকে। কোথায় যে হারিয়ে গেলো আপুটা আমার?
৮১. হাইফেন- হাইফেন । হা হা অনেক ভাবতাম কে এই পাজীভাইয়াটা? যখন জেনেছিলাম মুখ এতটাই হা হয়েছিলো যে বন্ধ হতে সময় লেগেছিলো পাক্কা দুই ঘন্টা। হা হা ভাইয়া তখনই বুঝেছিলাম মিচকা কথাটা কই থেকে এসেছে এবং কাদের থেকে। :P
http://www.somewhereinblog.net/blog/devilasif
৮২.ভাঙ্গা পেনসিল- ভীষন রকম ভালো মানুষ আর ভালো রাইটার এই ভাইয়া যে কার উপর অভিমানে হারিয়ে গেলো বড় জানতে ইচ্ছে করে, মিস করি ভাইয়াটাকে অনেক অনেক!!!
http://www.somewhereinblog.net/blog/kijani
৮৩.বৃত্তবন্দী- যেমনই ভালো একজন লেখক ঠিক তেমনি মজার একটা ভাইয়া সেকথা জেনেছিলাম অনেক পরে। অন্য কোনো লেখায় বলবো সে কথা। ভালো থেকো ভাইয়ামনি। যেখানেই থাকো। মেঘের দেশে। পূর্নিমা কিংবা অমাবশ্যায়। যখন কবিতারা জেগে ওঠে আর তার সাথে তুমি।:P
http://www.somewhereinblog.net/blog/0shuvoblog
৮৪.জেরী-স্ট্রেইট ফরওয়ার্ড আর ভীষন চাঁছাছোলা কথায় জবাব দেওয়া জেরীমনি মোটেও আমার আল্লাদী আর নেকামি যে লাইক করতোনা সে কথাটাও জেনেছিলাম অনেক পরে। তবে অপ্সরাবেলায় তার থেকে যে ভালোবাসা পেয়েছিলাম আমি সে কথাও ভুলে যাবার নয়। ভালো থেকো জেরীমনি। যেখানেই আছো সেখানেই অনেক অনেক ভালো থাকো তুমি।
http://www.somewhereinblog.net/blog/Jerry008
৮৫.অরুনাভ-আমার একটা বড় ভাইয়া। ভীষন ভালোবাসার আর তার কাছে সাত খুন মাফ আমার। সারাটা জীবন ভালো থেকো তুমি ভাইয়ামনি।
http://www.somewhereinblog.net/blog/arublog
৮৬.কৃষক- কৃষক আর কিষানী দুজনই লিখতো এই নিকটাতে। আমার প্রথম বিস্ময়, ভালোবাসার মুগ্ধতা, আর কৌতুহল। জানি তোমরা ভালো আছো যে যেখানেই আছো। তোমাদেরকে কিন্তু ভোলেনি অনেকেই। তোমাদের সেই অবিস্মরণীয় সিরিজগুলি আজও পড়ে ব্লগের মানুষ।তোমাদেরকে খুঁজে বেড়ায় ঠিক তেমনি করে যেমনি করে খুঁজেছিলাম একদিন তোমাদেরকে আমিও। যদিও তোমাদেরকে মনে রাখাতে স্বপ্নজয় ভাইয়ার অবদানও ভুলে যাবার নয়। ভালোবাসা তোমাদের জন্য।
http://www.somewhereinblog.net/blog/blogsaudi
৮৭.ফেরারী পাখি- আমার প্রিয় আপু। দুলাভাইয়ার জন্মদিন আর আমার জন্মদিন একই দিনে। আপুনি আমাকে কলমিলতা মেয়ে বলে একটা পোস্ট দিয়েছিলো একবার। তখন আপু প্রায় অনিয়মিত হয়ে পড়েছে। ভুলিনি আমি সেসব কথা আপুনি। ভালোবাসা তোমার জন্য।
http://www.somewhereinblog.net/blog/Shaplabest
৮৮.তারার হাসি- চাঁদের হাসির বাঁধ ভেঙ্গেছে ......রবীঠাকুরের গানের মত আমাদের ব্লগে ছিলো এক আপু তারার হাসি। অনেকেই আমাকে জিগাসা করতো আমি তারার হাসির মালটি কিনা। হাহাহা জানিনা কি কারণ তার। আপুকে মিস করি । ভালো থেকো তুমি আপুনি।
http://www.somewhereinblog.net/blog/tararhasiblog
৮৯.তামিম ইরফান- আমার পড়া এই ব্লগের সবচাইতে সবচাইতে বেস্ট রম্য মনে হয় লিখেছিলো এই ভাইয়াটা। তার বান্দরবেলা সিরিজ কে কে পড়েছে জানিনা তবে যেই পড়বে ভুলতে পারবেনা কখনও কোনোদিন।
http://www.somewhereinblog.net/blog/golaapaliblog
৯০.আমিই রুপক- আমার তার্কিক ভাইয়াটা। কত যে তর্ক হয়েছে আমার তার সাথে। হা হা সাথে ছিলো হিমুভাইয়া। অবশ্যই আমার দল হয়ে। রুপকভাইয়াকে মনে পড়ে।
http://www.somewhereinblog.net/blog/rupokchowdhury
৯১.লাবন্য প্রভা গল্পকার - মুক্তগদ্যের সাহসী এক নাম । আপুটা অভিমানে ব্লগ থেকে চলে গেলো মনে হয়। তেমনি মনে হয়েছিলো একটা সময়। মিস করি তোমাকে আপু।
http://www.somewhereinblog.net/blog/labanyaprava
৯২.ভাস্কর চৌধুরী- প্রতিভাবান বন্ধু আমার। আর আসেইনা এইখানে। ব্লগের জন্য সময় হয়না বুঝি আর তার। মিস করি তোমাকে বন্ধু।
http://www.somewhereinblog.net/blog/homeblog
৯৩.অক্ষর- অক্ষরভাইয়াটাকে মিস করি অনেক অনেক। বিয়ে করে কোথায় যে হারালো ভাইয়াটা? ভাইয়াকে একটা কথা বলার ছিলো। আমি ছিলাম সেই চাঁদকন্যা ভাইয়ামনি!!!!!!!!!!:P
http://www.somewhereinblog.net/blog/tutul00mblog
৯৪.রুমমা- শিল্পী বন্ধুটার আরেক নিক। কি সে সৃজনশীল প্রতিভার অধিকারিনী ছিলো আমার এই রুমমামনিটা!
http://www.somewhereinblog.net/blog/sultana007
৯৫.শিরোনামহীন - মেহেদী শিল্পী অনেক দেখেছি কিন্তু শিরোনামহীন আপুনির মত খুব কমই দেখেছি আমি। আপুনিটা হারিয়ে গেছে এই ব্লগ থেকে।
http://www.somewhereinblog.net/blog/putulblog
৯৬.নাজনিন১- একটু অভিমানিনী কিন্তু চরম মেধাবী এই আপুটাকে কখন কোথায় কষ্ট দিয়ে ফেলেছিলাম জানিনা আমি। ইচ্ছে করে দেইনি কিন্তু আমার সেই অনিচ্ছাকৃত ভুলটুকু জানতে পেরেছিলাম অনেক পরে এবং সেটা যে আমার অনিচ্চাকৃত ভুল ছিলো আপুনি বুঝেও ছিলো সেটা। অনেক অনেক ভালোবাসা তোমার জন্য আপুনি।
http://www.somewhereinblog.net/blog/apesnajnin
৯৭.সৌম্য- আমার ভ্রমনবিলাসী লম্বুভাইয়াটা। দুঃসাহসী, নির্ভিক এই ভাইয়া থেকে আমরা জানতাম এক এক অভিযানের অসাধারণ সব বর্ণনা।
http://www.somewhereinblog.net/blog/shoummo71
৯৮.আহমেদ মোস্তাফা কামাল- এই ভাইয়ার অসাধারণ লেখনীর কথা কি আর বলবো! মিস করি ভাইয়াটাকে।
http://www.somewhereinblog.net/blog/amkamal
৯৯.শওকত হোসেন মাসুম- রম্য চরনায় এই ভাইয়ার জুড়ি নেই আমার কাছে। ভীষন ভালো মনের মানুষ মনে হয়েছিলো আমার তাকে। ভাইয়াটা আর আসেনা। সংসারের বিচিত্র কাজে হয়তো অনেক বেশি ব্যাস্ত তিনি।
http://www.somewhereinblog.net/blog/ami_masumblog
১০০.নম্রতা- একজন কবি ও পারফেক্ট আবৃতিকার। মিস করি সেই সব ফেলে আসা দিন।
http://www.somewhereinblog.net/blog/nomrota
১০১.উদাসী স্বপ্ন- ভাইয়াটা আগে খুব নিয়মিত ছিলো ব্লগে। এত হাসাতে পারতো মানুষকে কমেন্টে কমেন্টে তেমনকি সব খটোমোটো পোস্ট লিখতো যার কিচ্ছু বুঝতাম না আমি। আমাকে নিয়ে মানে আমার হাত পা কাটা শাড়িকাপড় আর সাজুগুজু পোস্টগুলো দেখে তার চরম সন্দেহ ছিলো আমি ইভা রাহমান কিনা। হা হা হা কত স্ম্বতিময় আনন্দ জড়িয়ে আছে আমার সেসব দিনের।
http://www.somewhereinblog.net/blog/fadeddreamsblog

এছাড়াও ............................
নাজনীন খলিল, আজনাবী, মিলটন, দূর্ভাষী, লাল দরজা,মেহবুবা, পারভীন রহমান, লীনা ফেরদৌস, সাজবাতির রুপকথা, আউলা, আবদুর রাজ্জাক শিপন, দেবদূত, শেরজা তপন, ভুতের আড্ডা, সব যদি আজ বদলে যেত, তুতুষার,মুক্ত বয়ান, টোনা, ফয়সল নোই, বোহেমিয়ান কথকথা, আবু সালেহ,মুকুল,তায়েফ আহমেদ,অন্ধদাঁড়কাক, নিসঙ্গ ,প্রচেত্য,ক্যামেরাম্যান, অংকুর, ফারনার, সাইফুর, বিন্দু উদ্ভিদ, নতুন রাজা, আরিফুল হোসেন তুহিন , এই আমি মীরা, চতুষ্কোন, হ্যামিলিন এর বাঁশিওয়ালা, ভিয়েনাস, সবাক, মোহাইমেন, সোহেল ফেনী, বায়লজি বলে আমি নাকি ছেলে, রুবাইয়াৎ ইসলাম সাদাত, রাজন রুহানী, জং বাহাদূর, রুআদে, শূন্য আরন্যক, রোমাস, সাহারা তুষার, সব্যসাচী প্রসূন, তিতিয়ানা তান্তা, হোদল রাজা, হমপগ্র, চানক্য ,মুনশিয়ানা,শাওন,কাজী দিদার,জনৈক আরাফাত,নিহন, অদ্ভুত আমি,ইন্জীনীয়ার জনি, প্রিটি সোনিয়া,সিক্স স্ট্রিং,সাজিদ শাহরিয়ার,সায়েন্সজোন,কিরিটি রায়, সিটিজি৪বিডি, লিপিকার, টিপু, পথিক, মারুফ ডি, লেখাজোকা শামীম, নিলা, কাকন , ইউনুস খান, জিনিয়া ইসলাম, খুশবু, মনজুর মান|নান, সুমাইয়া মুনিরা, তৌফিক বিষাদ, স্বপ্নিক, ছোট নদী, অদ্ভুত ছেলে, প্রমিত কুমার, তালবেতাল, প্রশান্ত শিমুল, ফারহান দাউড, প্রান্ত জাকির, আসিফ আহমেদ,বিডি আইডল,ছন্নছাড়া পেনসিল, শিশিরবিন্দু, নির্জন রহমান, মারুফডি, তারিক আল হাসান,বিষাক্ত মানুষ, রাশেদ,আইরিন সুলতানা, রাতিফ, আরিফ থেকে আনা, বদরুল খান, একজন ব্লগার, আহমেদ চঞ্চল, যীশু,সমকালের গান, রাজর্ষী, বোকামাস্টার, নুর বিডি,বাবুয়া, গিফার,দুরন্ত, অপূর্ব সোহাগ, কিংশুক , আমি জাম্বু বলছি,টক্স, মদন, লুকার,নীতু,ধুমকেতু, শেখ রহিম,চানাচুর, বুলবুল আহমেদ পান্না,নিবিড়, শফিকুল,টোকন, জেবীন ,পাপী,শিট সুজি ,নাইম ,জামাল, অনিশ্চিত কনা,আনোয়ার সাদী, কমেন্টবাজ, হাই ফাইভ হাসান, মুহিব, ভোরের কুয়াশা, দিশাহারা ওম সোলাইমান, চিপারঙবাজ, ওয়ার হিরো, গুপী গায়েন, রামন, রটিংরাত, নুরুল; আমিন, অচেনা সৈকত, ভাইপার, মৈথুনান্দ, বিলাল, রুহি, নাজমুল,প্রিটি সোনিয়া, সৈয়দা থামিনা বেগম সীমা, কন্টক, মানবী,হাসান বিপুল, তানভীর আহমেদ সজীব, বিবর্ন, রফিকুল ইসলাম ফারুকী, মুনমুন, কিস্তোয়ার, আহমেদ হেলাল ছোটন , ভোরের কুয়াশা ফয়সল, ফ্রুলিংস ,বিপ্লব কান্তি, এম্নিতেই, সাংবাদিক, তান্জু রহমান, মিছে মন্ডল, ফালতু মিয়া, আলী আরাফাত শান্ত, অদ্ভুত আঁধার এক, মেহরাব শাহরিয়ার, আল কায়ামতী, মুহিব, হৃদছায়া, আকাইম্মা, সৌপ্তিক, পাপী, রা্স্তার ছেলে, মেঘাছন্ন, জেমসবন্ড, নীল দ্বীপের স্বপ্নকন্যা ,ক খ গ, অসমাপ্ত, বন্ধু আমার, আশারাফ মাহমুদ, ভেংচুক, সাদা কাগজ, এক প্রযুক্তিবিদ, নিশ্চুপ আঁধার, মেগবালক অভ্রনীড়, সুমন হাসান, অচেনা বাঙ্গালী, ফারুক আঃমেদ রনি,সৈয়দ নাসের, মুকুট, আবু নাসের মোহাম্মাদ রেজা, মহাকালর্ষী, নীল আলো, মাকসুদ খান, আখসানুল, বর্তমান বাংলা, ঝুমী, সবুজ, নামহীনা, রাফা, প্রিয়তমা, চরণ দাস, ইউনুসখান, শিবলী, মাহবুব সুমন, যাযাবর পাখী,দূরের পাখি, মরুবিজয়, বিদঘুটে, মমমম, শেরাম চিংখৈ, সৈয়দ আফসার ,তাসমান, বোধ,মিশু মিলন,সুনীল সুমন, মুনিয়া টুসকি,রুপক,স্বজন ,এম এ হক,পার্থ সারথী,তনুজা, অনন্ত রেয়হান, বিষাক্ত আলো, খালি পিডাইতে ইচ্ছা করে, নিহাদ আহমেদ, নীল বরষা, সৌমিত্র মজুমদার, আমি ও আমরা, অন্তিম, কাউবয়, আমিই গনিতের শূন্য , আমি ও আমরা,হীরা হাসান, নাজিমুদ্দিন, অপহন্তা, শাহ পরাণ, হাল্ক, রোবোট, পুসকি, সুদীপ চৌধুরী, কখনও মেঘ কখনও বৃষ্টি, লোকালটক, অন্তিম, এলোন, তামজীদ, রেজোয়ান শুভ, ইমন ০০৭, ওম হাসান আল জাহীদ,শম্পা শাহরিয়ার, রিয়া, আবুল বাহার, লেলিন, স্মৃতিমেঘ, গুরুভাই,এই আমি, নির্জন, রিফাজ রহমান, রিমি, হিবিজিবি , মোহাম্মদ জায়েদুল আলম,সাদা কাগজ, গোলাপি, আরেফিন জিটি, সোনালী ডানা, নাদিয়া জামান,শিশিরের শব্দ, একা স্বপ্নীল পথে, ভুরিদত্ত , দেশীপোলা, আবদুল ওয়াহিদ,কিংকং , মোনাবেস্ট , তন্ময় ভট্টাচার্য্য, শাওন ৩৫০৫, মোহনাঢাবি২০০৪,বটগাছ, অসাধারণ, কলুর বলদ, অলস ছেলে , জয় শান্ত, ফ্রুডো, লুদ্ধক,ঝড়ো হাওয়া, মানুষ আমি আমার কেনো পাখির মত মন , মাহমুদুল হাসান রুবেল, কক, নিপা , হুমায়ুন কবির হাকিম, স্টর্ম ট্রুপার, আমইনুল ইসলাম মামুন , নুর ই হাফসা, অন্যরকম, সাগর ঢাকা ,সোজা কথা, ব্যতিক্রমী,অনুপ্রবেশ , সুহেল রাজ, রাতের পরী,জয় রাজ,জলপাই দেশী,আম আঁটির ভেপু ,সন্যাসী কবি,মৃন্ময় আহমেদ,শ্রাবন নজরুল,আদ্রোহ,সুফিয়ান ডট কম, ঝর্না চৌধুরী, সালাউদ্দিন শুভ্র, সাইফুল্লাহ কামরুল, সাদা মনের মানুষ,ট্রানজিস্টার, মুহাম্মদ জাফর সাদেক,সাদী ,আল ইমরান সিদ্দিকী , জেসী,রিক্সাওয়ালা ,ঋভু অনিকেত , চিলেকোঠার সেপাই , ইসানুর,আমি জমিদার,টানিম, কিছু কিছু , চোখের বালি , সাইলেন্সার , আগামী, মহলদার,বিদ্রহী রণ ক্লান্ত , রাতের বৃষ্টির শব্দ , রাজ মো, আশরাফুল হক বারামদী , অসীম পাল , পুতুল, জানজাবিদ , ঝড়বাদল, স্রাফা , স্বপ্নবাজ পথিক , টোটাল ভালোবাসা , বিষফোঁড়া, মাহবুবা আখতার , শুভঙ্কর, সীমন্ত ইসলাম, মগ্নতা, আশেক ইব্রাহীম, ডঃ জেকিল, বরফ মাখা জল,নিবিড়,সেতু, নাজমুল আহমেদ, সৌরভ হাবিব, এস রহমান, শ্রাবনের ফুল, আমাবস্যার চাঁদ, পাথুরে, দীপান্বিতা, মুনীর উদ্দিন শামীম, কালমেঘ, কামরুন নাহার, বিলাস আহমেদ খান, সুস্ময় সুমন, যুগান্তকারী, নিশ্চুপ নীরবতা , জেড ইসলাম,জুনী, মার্ক জুবাবের, আমি স্বার্থপর, ইচ্ছে,নিলাচল, আহাসান, মিঠুন ভাই , অভয়ারন্য, অনুপ্রবেশ, র হাসান, জেনন, শান্ত কুটির, সালমা আক্তার, মুহাম্মদ মোহেব্বুর রহমান, নহর, মাহবুব সুমন, অগ্নিগিরি, রোহান, হামিদ পায়োনিয়ার, ধ্রুব, মাদকতা, সুবিদ ,নাজমুল হাসান বাবু, আট আনা, ওমর হাসান আল জাহিদ, পানকৌড়ি, একজন সুখী মানুষ, ইমির, ইমন সরওয়ার, নাজিম উদ্দিন,জনৈক আরাফাত, ইন্ডিয়ানা জোন্স, জলতরঙ্গ, জুলভার্ন, হারুন অর রশীদ ইউসুফী, জুনায়েদ কবির তন্ময়, তানজীর, সৌরভ ১৩, গোয়েবলস, কীর্তীমান , মারিয়াম সাদ, অপরিচিত আবির, গন্তব্যহীন, সোহায়লা রিদওয়ান, কোলাহল, বৈকুন্ঠ,ডট কম ০০৯,মেঘ কম,সীমান্ত আহমেদ,তাজাকলম,বাংলাদেশ ফয়সাল, আহমাদ আবদুল্লাহ, আরিফুল হোসেন তুহিন,ছোট নদী, পেচাইললা, অজানা এক পথিক, জহির মুন্না, এম নাঈম খুশবু ,ম্যাক্স পেইন, সুবীর কর , রথে চেপে এলাম, ধ্রুবমেঘ, আশাবাদী, দুরন্ত, ইব্রাহীম লিজা , সাইফ ইমাম, সন্ধি, কে এম তানভীর আহম্মেদ, মেঘ শাদা, তাহসিন আলম, সৈয়দ নূর কামাল, বাংলাদেশী দালাল, আঁধারে অপ্সরী, নির্জন রহমান, জেবুন, আবদুল ওয়াহিদ, আকাঙ্খা, ফিফথনিক স্পেলবাইন্ডার অংকুর, সাদা মেঘ, আমি পৃথিবী রচে যায়, নাসীর আহমেদ, পাতাবাহার, আসাদুজ্জামান সোহাগ, আলোর অভিবাসী, মিহির আহমেদ, ধুসর মানচিত্র, হুক্কা হুয়া, পল্লী বাউল, শামীমস, নাজমুল আহমেদ, দ্যা ফ্লাইং ডাচম্যান, নুরুিন্নবী হাছিব, মাহফুজ ইসলাম, আয় আইজকা, কার ছায়া জলে, ইমতিয়াজ জামিল, দুঃখ বিলাসী, অক্টোপাস, আলোর অভিলাসী, আসাদুজ্জামান সোহাগ, প্যানুয়াল প্রিন্স, নাহিদ মাহমুদ, সাদা কালো এবং ধুসর, সাধারণ মানুষ, পথে প্রান্তরে, মারুফের রহমান, অদ্ভুতুড়ে, আশাবাদী মানুষ , ফেরদৌস আল আমিন, সুমন আহমেদ , স্রাফা, অজানা আমি, বাগসবানি, মেঘ, লাইল্যাক, এককড়ি, আরাফাত ৫২৯, ম্যাক্স পেইন, রাহুল, আমড়া কাঠের ঢেকি, শারফুদ্দিন হোছাইন...........................

কত কত ভাইয়া আপুনিরা.....................
কত কত স্মৃ্তি, কত কত কথা, হারিয়ে গেছে অনেকেই তারা এই ব্লগ থেকে। নিজেদের জগতে ব্যাস্ত ভীষন আজ।হয়তো মাঝে মাঝে উঁকি দেয় এইখানে তবে নেই সেই আগের মত সরব পদচারণা।
সাগর সারওয়ার আর ইমন জুবায়েরভাইয়া চলে গেছেন না ফেরার দেশে।
মিস করি আজও সেই সব নক্ষত্রদেরকে সামুর আকাশে শোভা পেত যারা দিনরাত সকল সময়। আমার অপ্সরাবেলার হারিয়ে যাওয়া প্রিয় মানুষেরা সবাইকে স্মরণ করছি আজ। ভালো থেকো সবাই অনেক অনেক। আর একটু সময় হলে দেখে যেও কেমন আছি আমরা .......................

সবাইকে ইংরেজী নতুন বছরের শুভেচ্ছা।

মন্তব্য ৩৪৮ টি রেটিং +৪৯/-০

মন্তব্য (৩৪৮) মন্তব্য লিখুন

১| ২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ৯:৫৫

সুমন কর বলেছেন: অাপনি দেখি সামুর বিশাল লিস্ট তুলে ধরেছেন। :(

নামগুলোতে চোখ বুলিয়ে গেলাম।

অাপনার কি একটি বই বের হচ্ছে? যদি তথ্য দিতেন, ভাল হতো।

২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:০৫

শায়মা বলেছেন: ভাইয়া সামুর সেই সূবর্ণদিনে জন্মেছিলাম আমি। সেই দিনগুলো তুমি দেখোনি। কিন্তু মিস করি সেসব ভাইয়া আপুনিদেরকে। তারা আজ নেই মানে আসনো অনেকেই। যারা আসে তারাও লগ ইন করেনা। অনেক ব্যাস্ততায় বা কোনো কারণে অকারনেই ছেড়ে গেছে তারা আমাদেরকে।

নিকগুলোর লিংক লিখেছিলাম কিন্তু কেনো যেন আসেনি ঠিকঠাক।:(

যাইহোক আমি একটা বাবুদের জন্য বই লিখেছি। হানিফ রাশেদীন ভাইয়ার প্রতিকথা প্রকাশনী বই থেকে বের হবে এই বইমেলাতেই।

বইটা বাংলাদেশের ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্য নিয়ে। এইজ লেভেল ৪ থেকে ১৬/১৭/১৮।

যে কোনো অনুষ্ঠানে বিজয় দিবস বা একুশে ফেব্রুয়ারীতে যেন শিশু কিশোরেরা সেসব আবৃতি করতে পারে আর তাছাড়াও বাংলাদের সঠিক ইতিহাস ছন্দে ছন্দে যেন খুব সহজে শিখে যেতে পারে সেই ইচ্ছা থেকেই এই বইটা লেখা ভাইয়া।

দাঁড়াও একটা কবিতা শুনাই তোমাকে......

ষোলোই ডিসেম্বর

রোজ সকালে পাখির ডাকে ভাঙ্গে আমার ঘুম,
মায়ের ভাষায় মাকে ডাকি, মা চোখে দেয় চুম।
লাল সুরুযের আলো মেখে ভোরের গান গাই,
সবুজ সজীব হাওয়ায় ভেসে প্রান্তরেতে ধাই।
আমার দেশের মতন এমন দেশটি যে নেই কোনো,
একাত্তরের গল্প বলি চুপটি করে শোনো।
২৫শে মার্চ কালোরাতের অসীম অত্যাচারে,
শত্রুরা যে দিলো হানা হঠাৎ অন্ধকারে ।
লাল সবুজের প্রতিবাদে মুখর হলো দেশ,
উঠলো রুখে বীর বাঙ্গালী মুক্তি অনিঃশেষ।
নয়টি মাসে তিরিশ লক্ষ প্রাণের বিনিময়ে,
মুক্ত করে নিলো স্বদেশ নিজের পরিচয়ে।
হাতে নিয়ে বিজয় কেতন আসলো ফিরে ঘরে,
বাংলাদেশের মুক্তিসেনা ষোলোই ডিসেম্বরে।


২| ২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:০২

হাসান মাহবুব বলেছেন: কেউ নাই সেইসব দিনের মানুষেরা। আপনি আর আমিই অবশিষ্ট আছি মনে হয়। তাও তো এখন আগের মতো লাগে না। ভাটার টান অনুভব করছি। আপনিও বেশ অনিয়মিত। অনেকদিন পর পোস্ট দিলেন।

২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:২০

শায়মা বলেছেন: কেউ নাই বিশ্বাস করি না আমি। সামু এমনই এক বন্ধন যা ছেড়ে কখনও কেউ যেতে পারেনা, যাইনি কখনও। তারা হয়ত এখন লেখেনা বা লগ করেনা কিন্তু আমি জানি তারা আছে সবসময়ই আমাদের আশে পাশেই। এমনই বিশ্বাস আমার।

তবে আগে যেটা ছিলো সবার মধ্যে এক অজানা বাঁধন, এক আশ্চর্য্য যাদুকরী টান অথবা নেশার মত সামুর সাথে কাটিয়ে দেওয়া যেটা কাউকেই আড়ালে থাকতে দিতনা মানে মানুষ এইভাবে লগ না করে বসে থাকটে পারতোনা। কিছু না লিখে, কিছু না শেয়ার করে থাকা সম্ভব ছিলোনা সেটাই কেনো যেন আর নেই ।

আমি অনিয়মিত না। এমন একটা দিন নেই যে আমি সামু ওপেন করিনি। আমি শুধু লগ ইন করিনি। সবার সব পোস্ট পড়েছি শুধু আল্লাদী করে বা নেকামী করে কোনো কমেন্ট দেওয়া হয়নি আমার। দেইনি কোনো জবাব।

কিছুটা ইচ্ছাকৃত ডিসিশন ছিলো সেটা।

যাইহোক ভালো থেকো অনেক অনেক ।:)

৩| ২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:০২

নীল-দর্পণ বলেছেন: আমি মিস করি সেই অপ্‌সরা আপুনি কে যার রান্না দেখেই আমি রান্না বান্না মোটামুটি শুরু করি। যার আঁকিবুকি, সাজুগুজু দেখে আমি হিংসে করি :P

২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:২৫

শায়মা বলেছেন: হা হা নীলুমনি। হিংসা করবা কেনো ???
আমিও মিস করি সেই রান্না বান্না আর সাজুগুজু পোস্টগুলো যদিও আমি স্টিল রান্নাবান্না সাজুগুজু করি আগের মতই।
কিছুদিন আগে বিফস্টেক করতে গিয়ে মুখে গরম তেল ছুটে লেগেছিলো আর এমনই ভয় পেয়েছিলাম!!!!!!!!!

হায় হায় হায় সাধের রান্না বান্না করতে গিয়ে কি সাধের সাজুগুজু মানে চেহারাটাই হারাবো নাকি!!!!!! এই ভেবে প্রতিজ্ঞা করেছিলাম নো মোর রান্না।

কিন্তু চোরাই না মানে ধর্মের কাহিনী। একটু ওষুধ টষুধ লাগিয়ে ঠিকঠাক হতে না হতেই ইচ্ছে হলো থাই স্যুপ খাবো! শীতের দিনে নতুন গুড়ের পায়েস খাবো!!!!!!!!!! দাঁড়াও এখুনি ছবি গুলো খুঁজে আনছি।:)

২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:৩৫

শায়মা বলেছেন: এই নাও থাই স্যুপ হোম মেইড নীলুমনি!!!!!!!!:)




খেতে এতই ইয়াম্মী হয়েছিলো যে খেলেই শুধু বুঝতে। আর লেমন গ্রাসের বদলে ছিলো আমাদের বাসার কাগজি লেবুর রিয়েল পাতা। :P

২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:৪৪

শায়মা বলেছেন:


আর এই যে নতুন গুড়ের পায়েস!!!

দেখো কি রকম আড়ং থেকে মাটির পাত্রে সাজিয়েছি আমি! :P :P :P :P :P

৪| ২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:০৪

পরিবেশ বন্ধু বলেছেন: সামুর পুরনো বন্ধুদের স্মরণিকা বলা যায় । তা কেমন আছ শায়মা ।

২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:৪৯

শায়মা বলেছেন: ভালো আছি ভাইয়া। তবে ইদানিং মেজাজ চটে যায় একটুতে আগে তবুও রেখে ঢেকে ঢং ঢাং দিয়ে মেজাজটাকে আড়াল করে রাখতে পারতাম। এখন আর পারিনা।:(:(:(


তুমি নিশ্চয় অনেক ভালো আছো। একদম আগের মত তাইনা?

অনেক অনেক ভালো থেকো সারাজীবন ভাইয়ামনি!!!!!!!!!

৫| ২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:১০

নিলু বলেছেন: সুন্দর , অনেকের নাম মনে রেখেছেন দেখি , কিন্তু আমার নাম তো দেখছিনা , তাহলে কি , কেবলমাত্র আমাকেই ভুলে গেলেন ?

২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:৫৫

শায়মা বলেছেন: আরে আপুনি তুমি কি আমাকে অপ্সরা বেলায় চিনতে নাকি!!!!! তুমি যেই বেলাতে চিনতে সেই বেলা স্মরণ করে যখন লিখবো তুমি তখন এসে যাবেই যাবে আপুনিমনি!!!!!!!!!!


নো ভুল!!!!!!!!!!

আমি কি তোমাকে ভুলতে পারি!!!!!!!!!!!

৬| ২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:১২

বিদ্রোহী বাঙালি বলেছেন: আপনার পোস্ট পড়ে এখন আফসোস হচ্ছে কেন আপনার অপ্সরাবেলায় আমি ছিলাম না। থাকলেতো এই পোষ্টে যাদের ভালোবাসায় আপ্লুত করে স্মৃতির পাতায় বেঁধে রাখলেন, সেখানে হয়তো আমার নামটাও থাকতো। :(
তবে আফসোসটা ক্ষণিকের। সহব্লগারদের প্রতি যে ভালোবাসা দেখিয়েছেন, সেটা দেখেই আমি ভীষণ খুশি এবং এটাই অম্লান।
পোস্ট সাজাতে যে ভীষণ ভীষণ কষ্ট করেছেন, সেটা নামের তালিকা দেখলেই বুঝা যাচ্ছে। তদুপরি আবার আলাদা আলাদা করে কয়েকজন সম্বন্ধে কিছু স্মৃতিচারণ করেছেন। আপনার স্মৃতি শক্তির প্রশংসা করতে হয়।
একটা কাকতালীয় ব্যাপার হয়ে গেলো আজ। আজই আপনাকে অনুসরণ করলাম আর আজই আপনার নূতন পোস্ট পেলাম। সোনায় সোহাগা। :)
সহব্লগারদের প্রতি আপনার ভালোবাসা দেখে সত্যিই মুগ্ধ হলাম। যে ভালোবাসা দিতে জানে, সে সবার ভালোবাসার মাঝেই বেঁচে থাকে। আপনিও তাই থাকুন কামনা করছি। নিরন্তর শুভ কামনা রইলো শায়মা।

২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:১০

শায়মা বলেছেন: ভাইয়া তোমার জবাবটা একটু মন দিয়ে দেবো ভাবছিলাম তার আগেই পনি আপুর সাথে শুরু হয়ে গেলো আমার !!!!!! স্যরি স্যরি স্যরি স্যরি!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!:(
আফসোস করোনা ভাইয়া। অপ্সরাবেলায় না থাকো শায়মাবেলায় তো এলে
কাজেই যখন শায়মাবেলা লেখা হবে তুমি থাকবে সবার আগে ওকে!!!!!!!!!!

আর পোস্টের কথা বলোনা। আল্লাহর নাম নিয়ে শুরু করেছিলাম সেই ১২টায় আর এইমাত্র শেষ হলো!!!!!!!!!:(

উফ এত কথা মনে করা যায় বটে কিন্তু লিখতে গেলে হাত ব্যাথা করেনা বলো???
আর আমার স্মৃতি আসলেই ভালো। আমি স্মৃতির চর্চা করি ভাইয়া। এই যে আজ এই কথাগুলি বলে রাখলে ভোলা হবেনা কখনও আমর সেসব!!!

তোমার জন্য অনেক অনেক ভালোবাসা ভাইয়ামনি!! ভালো থেকো অনেক অনেক তুমিও!!!!!!!!!!:)

৭| ২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:২৬

আরজু পনি বলেছেন:

সাম্প্রতিক মন্তব্যের ঘরে শিরোনামটা দেখেই মনে হলো আপনার পোস্ট ।

মন্তব্য করার আগে ৪ নম্বর লাইক বাটনটা চেপে নিয়েছি কেন জানিনা।

আপনি প্লিজ ব্লগে নিয়মিত হোন ।

এমন নামযুক্ত পোস্টে আমি একেবারে নতুন অবস্থায় ঠাঁই পেয়েছিলাম, তারপর আর কোনদিন পাইনি, হয়তো আমার লেখা দিয়ে আপনার মন জয় করতে পারিনি ।

কিন্তু আপনিতো ব্লগ মাতিয়ে রেখেছিলেন সেটাই অনেক ভালো লাগতো ।

ফিরে আসুন...প্লিজ ।

কিছুদিন আগে একপোস্টের রেখার মধ্যে আপনাকে মিস করছিলাম ।

আর কিছুদিন আগে ছেলের ছবি আকার দুরাবস্থায় ভাবছিলাম আপনার পরামর্শ নিই...আপনিতো অনেক দারুন আকেঁন ।


প্লিজ শায়মা...ব্লগে ফিরে আসুন নিয়মিত হয়ে ।
অনেকদিন রোদ্র উঠে না ।

২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:২৯

শায়মা বলেছেন: হা হা তোমার মন্তব্য পড়ে সবার মন্তব্যগুলো একে একে উত্তর দেওয়া থেকে স্কিপ না করে এসে পারলাম না আপু। :P


সত্যিই অনেক হাসছি। দাঁড়াও ফুলপ্লেজেড সবগুলো কথার জবাব দিচ্ছি একটু পরে এসে। নইলে সবাই রাগ করবে।


আর তুমি কি কি মিন করেছো সবই জানি আমি। কারণ যাই বলো না কেনো পিপল সে আই এ্যাম ইন্টেলিজেন্ট!!! :P

দাঁড়াও আসছি একটু পরেই ........:)


লাভ ইউ আপুনি......

২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১:৩৭

শায়মা বলেছেন: সাম্প্রতিক কমেন্টের ঘরে শিরোনাম দেখেই বুঝেছো তুমি এটা আমি ছাড়া আর কারো পোস্ট হতেই পারেনা কারণ তুমি আমার পাগলামিগুলোর সাথে পরিচিত আপুনি! :P
আর লাইক দেবারও কারণ তুমি মনে মনে সবসময় চাও আমি এইখানে যেন লিখি নিয়মিত!

আর যেভাবে আমাকে নিয়মিত হতে বললে, তাতে বোঝা যায় তোমার আন্তরিক অনুরোধটা আপুনি!এইজন্য তোমাকে আবারও লাভ ইউ আপুনি!:)

আর তোমার লেখা দিয়ে মন জয় করার কথা বলছো কেনো??? আমি তো অপসরাবেলায় পাওয়া ভাইয়া আপুদের নিয়ে লিখেছি!তোমাকে তো শায়মাবেলায় পেলাম! এবেলার কথা লিখবো যেদিন তুমি অবশ্য অবশ্য থাকবে সেখানে!

হা হা ব্লগ মাতানোর কথা বলছো? সত্যিই একদিন কতই না মজা করেছি এই ব্লগে!কত হাসি, কত গান আবার কতনা লুকানো বেদনার ইতিহাস লুকানো আছে এই ব্লগের পাতায়!

আর ফিরে আসার কথা বলোনা! আমি তো কোথাও যাইই নি! শুধু চুপটি করে লুকিয়ে থাকি তোমাদের আশেপাশেই নইলে কি আমি ডিমুনকে চিনি? নতুনদেরকেই চিনতাম!

অপ্সরা বা শায়মা হয়ে না থাকলেও আনারকলি বা রম্ভা হয়ে থাকীই তো তোমাদের সাথে মিশে!:)
তুমি যে পোস্টের লেখায় আমাকে খুঁজে পেয়েছো সে পোস্ট আমিও পড়েছি! পড়তে গিয়ে নাচের কথা দেখে আমিও ভাবছিলাম পাই এইটাকে আরেকদিন অনলাইন জিগাসা করবো তাকে !মজাও দেখানো হবে?হা হা হা

তাই বলে তোমার কমেন্ট দেখে এটা বুঝিনি তুমি যে আমার কথাই ভাবছো!

আপুনি ছবি আঁকা শেখার একটা অমোঘ নিয়ম জানা আছে আমার জানো? সেটা তোমার ছেলেকে শিখিয়ে দিও! নিয়মটা বলবো?

বলোতো কি হতে পারে?

নিয়মটা হলো ছবি আঁকা শেখার কোনো নিয়মই নেই যে যা খুশি মনের আনন্দ নিয়ে আঁকবে তাই ছবি হয়ে যাবে!এতে আকাশ যদি হয় সবুজ তাই সই আবার বাতাসটা কালো বা হলুদ হতে পারে!:).



শেষে এসে তো একলাইনের কবিতা লিখে দিলে আপু!
এখন তো আমি তোমার প্রেমে পড়ে যাবো!:(

বুঝতে পারছি তুমি কতটা আবেগী আর আন্দাজ করছি তোমার প্রেমবেলা!


হা হা হা কাল সকালে এসে মাইর দিও না আপুনি! :P

৮| ২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:২৯

আরজু পনি বলেছেন:

ইয়ে মানে আপনার শায়মাবেলায় ব্লগিং শুরু করেছি তাই অপসরাবেলার নামগুলো নিয়ে মন খারাপ করাটা শোভা পাচ্ছে না :D

২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:৩১

শায়মা বলেছেন: হা হা ....... সেটাই শায়মা বেলাও আসবে আপুনি। কোনো একদিন ৭ বছর পরে যদি ততদিন বেঁচে থাকি আর কি। :P

৯| ২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:৩৯

আরজু পনি বলেছেন:

আপনাকে, সোনিয়াকে আর রেজোওয়ানাকে সত্যিই ব্লগে খুব মিস করি।

২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:৪৭

শায়মা বলেছেন: আপু আমাকে আপনি আপনি করো কেনো!!!!!!!!!!!!

লুইজ্জা লাগে তো!!!!!!!!!!!!!

বুড়ি হইসি বলেই আমাকে আপনি আপনি করতে হবে নাকি!!!!!!!!!! :P :P :P :P :P :P :P :P :P

রেজুমনি যে কেনো ব্লগ লেখেনা আর বুঝলাম না আমি!:(

আর সোনিয়া মানে কি মাহমুদা সোনিয়ার কথা বলছো!!!!!!

সে তো অনেক অনেক অনেক ভালো লিখতো তবে সবসময় কম কম । এখন মনে হয় অনেক ব্যাস্ত আপুনিটা। :(:(:(

১০| ২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:৫৩

আরজু পনি বলেছেন:

আমিতো এইটে পড়ুয়া ব্লগারকেও "আপনি" ডাকি :|

কিছুদিন আগে হাসান মাহবুব ও অভিযোগ করেছিল এ নিয়ে ... ব্লগে কাউকে "আপনি" ছাড়া আর কোন সম্বোধনে যেতে ইচ্ছে করে না।

হ্যাঁ, মাহমুদা সোনিয়ার কথা বলছি ।

২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:০৩

শায়মা বলেছেন: এইসব ঢং ছাড়ো আপু!! আমার মত ঢঙ্গী হও। একদম নাম করা !!!!!!! আর সাথে ছলে বুড়ো সব্বাইকে তুমি তুমি !!!!!!!! সবাই যেন নাম শুনলেই বলে এহ রে ঐ ঢঙ্গিটা!!!!!!! সব ঢঙ্গ !! তলে তলে শয়তানের লাঠী!!!!!!!!!!

হা হা হা আপুনি আই রিয়েলী এনজয় দোজ যখন শুনি এমন এমন !!!!!!!!! :P

শুনো আপু এই তুমি বলা নিয়েও কিন্তু কম হয়নি আমার সাথে। একদম প্রথমে বিষাক্ত মানুষ একটা ভাইয়া ছিলো সে তো খেপে গিয়ে আর একটু হলেই মার লাগায় দিত। ভেবেছিলো কি রে এই পুচকি আমাকে বলে কিনা তুমি!!!!!!!!!!! এত্ত বড় সাহস!!!!!!!!! জানেতো আর না যে আমি পুসকি তো নাই ই ই বরং .........হা হা হা

আর একদিন শরৎভাইয়া !!!!!!!!!!

হা হা হা যাইহোক আপুনি!!!!!!!!!আমাকে আপনি আপনি করলে লজ্জা লাগে তো!!!!!!!!

১১| ২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:৫৬

সুমন কর বলেছেন: চমৎকার একটি কবিতা উপহার দেবার জন্য ধন্যবাদ।

অাপনাদের মতো ব্লগারদের নিয়মিত হওয়া উচিত। এতে ব্লগ অারো প্রাণবন্ত হয়ে উঠবে।

তা অাপনার বইয়ের মূল্যটি উল্লেখ করেন নি এবং প্রচ্ছদ দেননি।
অামি একটি পোস্ট তৈরি করার চেষ্টা করছি।

২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:১৭

শায়মা বলেছেন: হুম জানি আমাদের নিয়মিত হওয়া উচিৎ ভাইয়া কিন্তু মাঝে মাঝে অবুঝ অভিমানে দূরে সরে যায় কেউ কেউ । আমার অবশ্য কারু থেকে এক্সপেকটেশন কম তাই আমার তেমন কিছু যায় আসেনা কিন্তু সবাই তো আমি না।:(

ভাইয়া তোমাকেও ধন্যবাদ আমার কবিতাটা ভালো বলার জন্য। সবচেয়ে মজার কথাটা কি জানো? আমি আমার স্কুলের বাচ্চাদেরকে দিয়ে নানা রকম বিশেষ দিনগুলিতে এই কবিতাগুলি নিয়ে কাজ করেছি। বাচ্চাদের উৎসাহ আর ভালোলাগাটাই আমাকে এই বইটা বের করতে উৎসাহ যুগিয়েছে। বাচ্চাদের মায়েদের দাবী ছিলো আমার কাছে এই কবিতাগুলো ভাইয়া।

যাইহোক দাঁড়াও তোমাকে প্রচ্ছদ দিচ্ছি আর দাম আমিও এখনও জানিনা । রাশেদীনভাইয়া পরে জানাবে। জানালেই তোমাকে জানাবো ভাইয়া। আসলে দাম খুব একটা রাখা হবেনা কারন যত বেশী বাচ্চারা বইটা হাতে পাবে আর যত বেশী বাবুরা এসব তাদের মুখে আবৃতি করবে আমার খুশীটা ততই বাড়বে সেটাই আমার যথার্থ মূল্য পাওয়া হবে।

২২ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১১:৪২

শায়মা বলেছেন: ভাইয়া এই যে প্রচ্ছদ! নিজেই হারিয়ে ফেলেছিলাম।


প্রচ্ছদ করেছেন মোস্তাফিজ কারিগর


১২| ২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:৫৭

সুরঞ্জনা বলেছেন: যেতে পারি... কিন্তু কেনো যাবো?
কবিতার এই কথাগুলোর মতই যেতে চাইলেও একেবারে আর যেতে পারি কোথায়? সেই ২০০৮ থেকে তোমাদের আদর, ভালোবাসায় জড়িয়ে আছি, এই যে এভাবে মাঝে মাঝে ডাক দিয়ে যাও। কি করে দূরে থাকি বলো? ছুটে আসি সেই পুরোনো প্রিয় প্রাঙ্গনে।

মিস করি সব্বাইকে! ভিষন ভিষন ভাবে।

অনেক অনেক ভালোবাসা আমার শামা-বুলবুল!!!

২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:২০

শায়মা বলেছেন: আপুনিমনি!!!!!!!!!!!

কোনোদিনও যেওনা আমাদেরকে ছেড়ে!!!!!!!!!!!

বিশেষ করে তুমি আমার কাছে কি তা হয়তো কখনও বলা হয়নি তোমাকে কিন্তু সেটা আমিই জানি। কিন্তু আমি তোমার কাছে কি তুমি সেটা আমাকে জানিয়েছো আর বুঝিয়েছো বার বার!!!!!!!!!!!!!


অনেক অনেক অনেক ভালোবাসা আপুনিমনি!!!!!!!!!!!!!!
আর অনেক ভালো থেকো তুমি!!!!!!!!!! আমার কুম্ভকর্ণভাইয়ার সাথে একদম ঝগড়া করবেনা যেন!!!!!!!!!!

যতখুশী ঘুমাবে ভাইয়া। :)

১৩| ২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:২২

আরজু পনি বলেছেন:

কতো কিছুইতো হয় তাই বলে ব্লগ ছেড়ে যা্ওয়ার দরকার কী???

এই যে প্রানোচ্ছল জবাব দিচ্ছেন এই জবাব পাওয়ার লোভে বারবার দেখে যাচ্ছি ।

আমি আমার ব্যক্তিজীবনের অনেক সময়ই আপনাকে মিস করি। মাঝে মাঝে আপনার সাথে যোগাযোগ করতেও ইচ্ছে করে কিন্তু ফেসবুকে কেন যেনো যোগাযোগ করা হয়ে উঠে না।

মাঝে মাঝে খুঁজে বের করি । যেমন কিছুদিন আগে খুঁজে বের করেছিলাম আপনাকে ।

নাম বদলালে খুঁজে পেতে একটু হিমশিম খেতে হয় আর কি ।

২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:৩৭

শায়মা বলেছেন: হা হা আপুনি!!!!!!!!!!!
আমি রুপে তোমায় ভোলাবোনা ভালোবাসায় ভোলাবো!!!!!!!!!!

(যদিও ভাবখানা করি আমি রুপবতী রুপকুমারী, বাদশাহজাদী জুলেখা :P )

যাইহোক আমার জবাবের জন্য বার বার আসছো আমি জানি তোমাকেও জবাব দিয়ে আমারও ভালো লাগছে। যেন অনেকদিন পরে দেখা হলো এমনি। তবে আমাকে ব্যাক্তিজীবনেও মিস করো!!!!!!!!!!!!!!! এই কথা শুনে.........


সত্যি সত্যি লাভ ইউ আপুনিমনি!!!!!!!!!!! হা হা হা শুনো এইটা আমার মুদ্রা দোষ বটে তবে অনেক খুশী হলেই আমি এই কথাটা বলি তবে রক্ষা তুমি একটা আপু। দু একবার এই কথাটা দু একজন ভাইয়াদেরকে বলে মহা বিপদে পড়েছিলাম। পরে তো আর রক্ষা নাই ঐ তুই আমারে বলছিলি সত্যি সত্যি তুই লাভ মি!!!!!!!!!!!! হায় আল্লাহ ! নাউজুবিল্লাহ আপু এমন বিপদে তুমি পড়েছো কিনা জানিনা তবে আমি পড়েছি। তাও একবার দুইবার না অনেক অনেক বার!!!!!!!!!!!!হাহাহাহাহাহাহাহাহা আমি সেই কথা মনে করে হাসতে হাসতে মারা যাচ্ছি এখন আপু!!! :P

যাইহোক আমি বুঝতে পারছি তুমি ব্যাক্তিজীবনে কখন কখন আমাকে মনে করো। আমি খুব ভালো করেই জানি তুমি একজন সংস্কৃতিপ্রেমী ও রবীন্দ্রপ্রেমী মানুষ। যার সাহচর্য্য এবং সংস্পর্শে তুমি প্রায়শই থাকো আর তখনই প্রায়ই মনে পড়ে আমাকে তোমার ।

তোমার মেয়ের নাচের স্কুলে, তোমার কোনো প্রিয় রবীন্দ্র সংগীতে বা কোনো প্রিয় কবিতায়।

এমনই করেই বেঁচেছিলাম তোমাদের কাছে এমনি করেই বেঁচে থাকতে চাই এখনও বাকীটা জীবন তোমাদের বুকের মধ্যেখানে। জানিনা কি হবে!!:(


আর নাম বদলানো আমার খুবই বাজে একটা অভ্যাস আপুনি। একরূপে কি বেশিদিন থাকতে পারে বহুরূপীরা তুমিই বলো!!!!!!:(

:P :P :P

১৪| ২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:২৩

বিদ্রোহী বাঙালি বলেছেন: //অপ্সরাবেলায় না থাকো শায়মাবেলায় তো এলে
কাজেই যখন শায়মাবেলা লেখা হবে তুমি থাকবে সবার আগে ওকে!!!!!!!!!!//

আরজুপনিও দেখলাম খুব আফসোস করছে। উনার নামটাই আগে দিলে খুশি হবো। আমার নামটা না থাকলেও রাগ বা অভিমান করবো না। আজ যা পেয়ে গেলাম, তাই অনেক কিছু হয়ে রইলো। বোন যখন তুমি করে বলে, তখন ভাই হয়ে বোনকেও তুমিই বলা উচিৎ, তাই না? ভালো থেকো তুমি। নিয়মিত হলে দেখা হবে ব্লগের পাতায়।

২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:৪২

শায়মা বলেছেন: হা হা ভাইয়া !! সেই কথাটাই তো বলছি এতক্ষন তুমি করেই বলতে।
আর শায়মাবেলা তো এখনও লিখিই নি। ওকে ঠিক আছে সাত বছর আর অপেক্ষা করতে হবেনা নেক্সট মান্থেই লিখে ফেলবো শায়মাবেলার কাহিনীগুলো।

ভাইয়া সেও ছিলো এক মজার বেলা!!! শায়মাব্লগের প্রাপ্তিগুলো অন্যরকম!!!!

তবে শায়মাবেলার সবচেয়ে বড় প্রাপ্তি আমার খোকাভাই!!!! হা হা হা যে কবিতা লিখে মানুষকে প্রায় বিশ্বাস করিয়েই ফেলেছিলাম ১০০% যে খোকাভাই বলে আসলেও কেউ ছিলো। :P

ওকে একসময় তোমাকে শোনাবো আমার খোকাভাই এর কবিতা। :)

১৫| ২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১২:১৭

ডি মুন বলেছেন:

বার বার শপথ করেছি আর না, এইবার বিদায় নেবো, কিন্তু পারিনি।

----- এমনই হয়। সামুর প্রেম এড়ানো দায়।
আপনি অনেক গুণী গুণী মানুষদের পেয়েছিলেন। বিশেষ করে এই মুহুর্তে আমার ভীষণভাবে আকাশ অম্বর ভাই এর কথা মনে পড়ছে। আমি উনার একজন মুগ্ধ পাঠক। উনাকে ভীষণ মিস করি।



২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১২:৩৮

শায়মা বলেছেন: তোমার লেখাগুলোও আমি পড়েছি পিচ্চুভাইয়া! আর আকাশ অম্বর ভাইয়ার কথা আর কি বলবো! ভাইয়ার তুলনা ভাইয়া শুধু নিজেই!:)

অনেক অনেক দোয়া করি ভাইয়া অনেক অনেক গুণী লেখক হয়ে ওঠো তুমি!

অনেক অনকে ভালোবাসা!:)

১৬| ২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১২:২৩

সেলিম আনোয়ার বলেছেন: তোমার পেস্টে পড়েছি আগেই ।লম্বা একটা নামের তালিকা ।সববাইকে মনে রেখেছো ।দারুন তো । অনেক সিনিয়র ব্লগার সম্পর্কে আর তাদের যোগ্যতা সম্পর্কে জেনে ভাল লাগলো ।

তবে আমার একটু খটকা লাগলো । অপসরা বেলা মানে? অপসরা বেলা তো এখনো । তোমার অপসরা নিক থেকে সর্বশেষ পোষ্ট দিয়েছো কবে মনে আছে?

আর এই যে তুমি ভ্যানিশ হয়ে থাকো ব্যস্ততার কথা বলে ।অন্যরা যারা তোমাকে মিস করে তাদের কথা কি তোমার মনে পড়েনা ? আমার মত ব্লগার ইন একটিভ হয়ে গেলে কারো দুঃখ হবে না । কিন্তু তুমি ?

আমি যদি তোমার মত এত ভাললাগার মানুষ হতাম তাহলে কখনো ব্লগ ছাড়তাম না ।

শুনে ভাল লাগলো তোমার কবিতার বই প্রকাশিত হচ্ছে বই মেলায় ।

বইটা সংগ্রহ করার ইচ্ছা আছে। তোমার অংবং কবিতা পড়তে হবে। :P

শায়মার আগমন শুভেচ্ছা স্বাগতম । :D




২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১২:৪৮

শায়মা বলেছেন: এইরে সেলিমভাইয়া!!! ভাগ্যিস তুমি আমার অপ্সরাবেলায় ছিলেনা! :P

যাই হোক সে ছিলো আমার অপ্সরাবেলা!এখনও মাঝে মধ্যে সে আইডিতে লিখি বটে তবুও সে অপ্সরাবেলা হারিয়ে গেছে! হারিয়ে গেছে অনেক অনেক প্রিয় মানুষরাও!:(

হ্যাঁ এখন যেমন ব্যস্ত থাকি তখন মানে সারাজীবনই তেমনই ছিলাম তবু এখন লগ করিনা বা লিখিনা কিছু বিরক্তি থেকেই এমনটা হয়েছে!জানিনা এই বিরক্তির অবসান কখনও হবে কিনা!

ভালো থেকো অনেক অনেক!

১৭| ২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১২:৩৭

রাফা বলেছেন: পরে কথা হবে☆★☆★☆★☆★☆ :)

২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১২:৫১

শায়মা বলেছেন: হা হা তোমার কমেন্ট দেখে হাসছি ভাইয়া! এত ব্যস্ত কেনো তুমি? :P

১৮| ২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১:১১

সচেতনহ্যাপী বলেছেন: আসলেও পিচ্চি বেলার বন্ধু-বান্ধবীদের স্মৃতি যেমন অমলিন তেমনি লেখালেখি তথা মত প্রকাশের জগতেও।। ভুলতে চাইলেও ভোলা যায় না।।
নূতন হিসাবে এদের কাউকেই পাই নি বলে আমার অভজ্ঞতার ঝুলি হয়তো তেমন ভারী নয়।। তারপরও যাদের লেখা,বিতর্ক দেখে ব্লগে আসা,তাদেরও পাচ্ছি না।। জীবনের কঠিন বাস্তবতায় হয়তো তরা খুজে পেয়েছে ভিন্নমত,পথের।।

২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১:৪২

শায়মা বলেছেন: সেই তো হারিয়ে গেছে কত শত মানুষ তবুও মনে পড়ে তাদেরকে!

ভালো থেকো অনেক অনেক পুচ্চুভাইয়া!:)

১৯| ২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১:২২

মনজুরুল হক বলেছেন: প্রায় ভুলে যাওয়া সব নামগুলো মনে পড়ে গেল। বলা ভালো তুমি মনে করিয়ে দিলে। সাথে সাথে মনে পড়ে গেল থরে থরে সাজানো সেইসব সোনালী দিনগুলি, যা ভীষণভাবে মিস করি!

কত বার ভেবেছি, ফিরব। ফেরা হয়নি। ফেরা হয়না। জীবনটা বোধহয় এমনই, ওয়ানওয়ে..>

তোমার পোস্টে মন্তব্য করতে লগইন করলাম। অন্তত আসা তো হ'ল। এ-ই বা কম কি?

ভালো থেকো।
আনন্দে থেকো।

২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১:৪৪

শায়মা বলেছেন: ভাইয়া!!!!


আবারও ধরে আনলাম তোমাকে!:)

লাভ ইউ ভাইয়ামনি!:)

২০| ২২ শে জানুয়ারি, ২০১৫ ভোর ৪:২৩

নাসরিন চৌধুরী বলেছেন: বাহ অনেক কিছু জানা হল, অনেকের সম্পর্কেই জানা হল
ওইদিনগুলোতে আমার পা পড়েনি সামুতে

অনেক ধন্যবাদ আপু সুন্দর পোষ্টটির জন্য

২২ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১০:০৫

শায়মা বলেছেন: নাসরিন আপুনি তুমি বোধ হয় আছো আমার ফেসবুকে ! তোমার সাথে কথা হয়নি কখনও তবে তোমার বাবুটার ছবি দেখে মুগ্ধ আমি!

লাভ ইউ আপুনিমনি ! ভালো থেকো অনেক অনেক!

২১| ২২ শে জানুয়ারি, ২০১৫ ভোর ৪:৩১

আজকের বাকের ভাই বলেছেন: পোস্ট টির জন্য অনেক কষ্ট করেছেন তাই ধন্যবাদ দিব না। আশা করি আপনি শত ব্যস্ততার মাঝেও সামুতে সময় দেবেন।

২২ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১০:৩৫

শায়মা বলেছেন: হা হা এটা কোনো কষ্টই না আমার জন্য। কারণ প্রিয় মানুষগুলো হৃদয়ের মাঝে রয়ে গেছে। প্রায়ই মনে পড়ে তাদের কথা আর তাই এই অদম্য ইচ্ছেটুকু লেখার মাঝে রেখে দিলাম।

ভালো থেকো ভাইয়া।:)

২২| ২২ শে জানুয়ারি, ২০১৫ সকাল ৭:৫১

বিদ্রোহী বাঙালি বলেছেন: খোকা ভাইয়ের কবিতা শোনার জন্য অপেক্ষায় রইলাম। আগামী মাসেই শায়মাবেলা আসছে? এতো তাড়াতাড়ি মুক্তি পাচ্ছে? :P

২২ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১০:৪২

শায়মা বলেছেন: Click This Link

http://www.somewhereinblog.net/blog/saimahq/29124961

http://www.somewhereinblog.net/blog/saimahq/29131368

http://www.somewhereinblog.net/blog/saimahq/29155530

http://www.somewhereinblog.net/blog/saimahq/29167695

http://www.somewhereinblog.net/blog/saimahq/29180355

http://www.somewhereinblog.net/blog/saimahq/29185384

http://www.somewhereinblog.net/blog/saimahq/29233098

http://www.somewhereinblog.net/blog/saimahq/29387427



এরপরেও খোকাভাই নিয়ে আরও কিছু লেখা আছে কিন্তু ব্লগে প্রকাশ করিনি ভাইয়া।:)

আর শায়মাবেলা আগামী মাসেই হা হা হা।
















২৩| ২২ শে জানুয়ারি, ২০১৫ সকাল ৯:০৯

বিজন রয় বলেছেন: এত ব্লগার!! কত ব্লগার!!

হারিয়ে যাওয়াদের ভীড়ে আমরা এসেছি।
না হয় আমরা পথ চলবো তাদের দেখিয়ে যাওয়া পথে।

ধন্যবাদ।

২২ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১০:৪৪

শায়মা বলেছেন: তাদের দেখানো পথ ছিলো বড় মসৃন ভাইয়া। কত যে জ্ঞানী গুণী জনদেরকে পেয়েছিলাম আমরা।

সে যাইহোক এখন এই পথচলাকে সুন্দর করবে তোমরা আবার !!!!!!!!!!! :P


নিজের পন্ডিৎমার্কা কথায় নিজেই হাসছি।

সত্যি আবার যদি ফিরে আসতো সেইসন সুন্দর দিনগুলি।:)

২৪| ২২ শে জানুয়ারি, ২০১৫ সকাল ৯:৩৭

♥কবি♥ বলেছেন: সায়মা আপনি/আপনার মত হেভী ওয়েট ব্লগারগণ নিয়মিত হবেন আমাদের পথ দেখাবেন এই প্রত্যাশা ও শুভ কামনা রইল। আপনার বইটি আমার বাবুটির জন্য কেনার প্রত্যাশা করছি। ভাল থাকুন।

২২ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১০:৫২

শায়মা বলেছেন: ভাইয়া তোমাকে মনে হয় ফেসবুকে এ্যাড করেছিলাম পরে আবার কি যেন ভেবে ডিলিট করে ফেলেছি । ভাইয়া আই এ্যাম স্যরি। এখন খুুঁজে পাচ্ছিনা লিংকটা। আমাকে আবার এ্যাড দিও ভাইয়া। ডোন্ট মাইন্ড এ্যাট অল প্লিজজজজজজজজজজজজজজজ!!!!!!!!!!


তোমার বাবুর নাম বলো ভাইয়া আমি সেটা লিখে রেখে আসবো ওকে!!!!!!!!!:)

অনেক অনেক ভালো থেকো ভাইয়ামনি!!!!!!!!

২৫| ২২ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১০:৫০

বাঘ মামা বলেছেন: তোমার এই নিক বা নামের বেলা নামে যেই নতুন জন্ম বা অধ্যায় দেখে একটা বিষয় ভাবছিলাম যে মানুষের জীবনে এমন নতুন জন্ম বা অধ্যায় থাকলে মন্দ হতোনা। একটা নাম বা নিক মানে নতুন করে জন্মানো আবার জীবন শুরু করা। কি চমৎকার হতো তাইনা?

তবে যাই বলো অপ্সরা নিকে চরিত্রের সাথে বিশাল ব্যবধান ছিলো শায়মা চরিত্র।তাই তোমাকে চেনা কঠিন ছিলো,সম্ভবত তোমার নিজে স্বীকার করার আগে খুব বেশি মানুষ তা জানতোনা। তোমার সব গুলো জীবন আমার জানা না থাকলেও যা কয়টা জীবন বা অধ্যায় আমার জানা তার মধ্যে শায়মা হলো শ্রেষ্ঠ্য ও সুন্দর সময় এবং এই নিকটির অদ্ভুদ সুন্দর আচরণ সবাইকে মুগ্ধ করেছে বলা যায়।এবং এটাও মনে হয় যে শায়মা নিকটাই সবচেয়ে দীর্ঘ জীবন পেয়েছে।

ব্লগে নিয়মিত হওয়া এবং সবার সাথে সুন্দর সময় কাটুক প্রত্যাশা।

শুভ কামনা সব সময়

২২ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১১:০৭

শায়মা বলেছেন: ঐ বাঘমামা শায়মাবেলায় তুমি ছিলে বলে সবচেয়ে সুন্দর মনে হচ্ছে কিন্তু আমার কাছে কোনো বেলায় মন্দ নহে বাঘ মামা। সববেলাতেই আমি আনন্দে ছিলাম বরং দীর্ঘস্থায়ী শায়মাবেলাতেই আনন্দের সাথে জন্মেছিলো কিছু দুঃখ বেদনা বা মান অভিমান।

তোমাকে মজা দেখানো হবে তোমাকেই খুঁজে বেড়াচ্ছিলাম কদিন থেকে।

আচ্ছা বাঘমামা তোমার কি সঙ্গীতকলা বেশী পছন্দের নাকি নৃত্যকলা বলোতো!!!!!!!!!!!!!! :P

আর আমার আচরণ সববেলাতেই সুন্দর ছিলো!!!!!!!!!!!!!! বাট সুন্দরবনে কিন্তু আমি বন্দুক নিয়েই যাবো :P :P :P :P :P :P :P :P


বাঘমামা তুমিও অনিয়মিত হয়ে গেছো। তুমিও তো আসোনা। :(

বুঝেছি চুপচাপ অন্তরালে বসে বসে আজকাল কাব্য চর্চা হচ্ছে তাইনা?????????


যাইহোক ভালো থাকো অনেক অনেক যেখানেই থাকো অনেক অনেক ভালো থেকো বাঘমামামনি!!!!!!!!!!!!! :)

২৬| ২২ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১০:৫০

আবু শাকিল বলেছেন: আপনার লিষ্টের সবাইকে শুভেচ্ছা।
ফিরে আসুক সবাই।

কোন পোষ্টে যেন দেখলাম,বইমেলায় আপনার বই বেরুচ্ছে।

অটোগ্রাফ সহ বই নিতে আসব।
ধন্যবাদ।

২২ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১১:০৯

শায়মা বলেছেন: হা হা ভাইয়া তারা কি আর ফেরে যারা চলে যায়!!!!!!!!!!

সে যাইহোক ফিরুক না ফিরুক মনে পড়ে তাদেরকে, মনে পড়ে অপ্সরাবেলা।

ভাইয়া কেমন আছো তুমি?

আর তোমার বাবুর নাম বলো আমি তার নাম লিখে একটা অটোগ্রাফ রেখে আসবোনে ফুপির নাম দিয়ে।:)

২৭| ২২ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১০:৫৭

তুষার কাব্য বলেছেন: যাক...সেন্চুরি লিস্টে অন্তত আমার নাম নেই...বেঁচে গেছি... :)

শেষটা মন খারাপের গল্প ।এর মধ্যে কিছু অসাধারণ ব্লগার কে আমিও পেয়েছিলাম ।মিস করি তাদের ।

তবে এই লিস্টে ব্লগারের নিজের নামটাও দেওয়া উচিত ছিল ;) :)

২২ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১১:১২

শায়মা বলেছেন: ঐ ভাইয়া তুমি আমার অপ্সরাবেলায় ছিলে নাকি গাধাভাইয়া?????????


তোমার তো জন্ম হলো সেদিন!!!!!!!!!!!!

ভাইয়ামনি!!!!!!!!!!!!!!! যেদিন শায়মাবেলা আসবে তুমি থাকবে সেখানে :):):)


আর আমার নাম দেবো কেনো ? বুঝলাম না ভাইয়া!!:(

২৮| ২২ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১১:০৭

মাহমুদ০০৭ বলেছেন: ইহা একটি ইয়াআ................. আলি পোস্ট :P

ম্যাভেরিক ভাই অনেক জিনিয়াস ।
কালপুরুষ দা ঘুড়ি ব্লগে রেগুলার লিখেন ।

যায় দিন ভাল আসে দিন খারাপ- কথার মত ব্লগের হইছে সেই অবস্থা /।
ঐদিন আর আইব না রে পাগলা :P

এই মুহূর্তে সবাই আসলে সামুর সার্ভার চাপ নিতে পারবে কিনা কে জানে । :D


২২ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১১:১৪

শায়মা বলেছেন: এত হিংসুটে কথা বলোনাতো মাহমুদ ভাইয়া!!!!!!!!!!!!!!!


ঐ দিন আবার আসুক তাতে সামু ভেঙ্গে পড়ে গেলে যাক তবুও সবাই আসুক আমরা সবাই মিলে আবার সামুর বাড়িঘর মেরামত করে নেবো!!!!!!!!!


:(:(:(:(


কালপুরুষভাইয়াকে আমার পোস্ট পড়িয়েছি। তাকে খুঁজে পাওয়া তবুও যায় কিন্তু কোথায় আছে ম্যাভেরিক ভাইয়ামনি?? জানো তুমি তার ঠিকানা?

জানলে আমাকে জানিও ভাইয়া।

২৯| ২২ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১১:১৭

তুষার কাব্য বলেছেন: ৩ বছর বয়স আমার ...আমি কি আর ছোট আছি নাকি...তার আগে ২ বছর লুকিয়ে লুকিয়ে পরতাম তোমাদের লেখা...সো পাঁচ বছরে বেশ বড় আমি... :)

আর লিস্টে তোমার নামটা দিতে বলেছি কারণ তুমিও হারিয়ে যাওয়াদেরই দলে...বছরে ২/১ বার উঁকি দেও আর কি... ;) #:-S

২২ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১১:২১

শায়মা বলেছেন: হা হা লুকিয়ে থাকলে কেউ চেনে নাকি ভাইয়ামনি!!!!!!!!!!


তোমাকে তো পেলাম এই কেবল। দুই বছরের শিশু তুমি........


:P

আর হারাই হারাই করেও আমি হারাইনি ভাইয়া। হারিয়েছে আমাদের প্রিয় মানুষগুলো।

৩০| ২২ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১১:৫৫

রফিক এরশাদ বলেছেন: আপুমনি,আমি আছি বাংলালিংকে । নিজের জন্য আর লিখিনা। অন্যকে লিখে দেই। যেমন, লায়ন্স ক্লাবের ইয়ুথ ক্যাম্পের জন্য থিম সং লিখে দিলাম, তারা নাকি কি একটা কম্টিটিশান করবে জারি গান লিখে দিলাম।ব্র্যাক ব্যাংকে ওদের কি একটা অনুষ্ঠানে নাটক করবে লিখে দিলাম তাই না, রিহার্সাল করে ফেরার সময় নিকেতনের কাছে আমার ট্যাবটাও ছিনতাই হয়ে গেল। বাংলালিংক গ্রামে স্কুলে বাচ্চাদেরকে বিনামূল্যে ব্যাগ বিতরন করবে, এনিমেটেড কার্টুন বানাবে পরিষ্কার পরিচ্ছনতার উপরে। লিখে দিলাম (লেখাটা আমার অনেক পছন্দ হয়েছে পরে পোষ্ট করে দিব)। অনেককেই বিয়ে গায়ে হলুদের জন্য র‌্যাপ সং লিখে দেই। অনেকেই বলে হাসির নাটক লিখে দিতে হবে, লিখে দেই। আমি জানি না তারা এগুলো নিয়ে কি করে কিভাবে করে। এই যে এতকিছুর কথা বললাম এগুলোর একটার জন্যও কিন্তু আমি টাকা পাই নি ।আমি বিনামূল্যে তাদের রিকোয়েস্ট রেখেছি। ব্যাস। এবার অবশ্য ভেবেছি নিজের জন্য কিছু একটা করবো। আমার কাছে কিছু ফানি স্ক্রিপ্ট আছে। ইচ্ছে করছে সক পাপেট করবো অনেকটা অাপনার পাপেট শো'র মত। বাট আমার স্ক্রিপ্ট ছন্দে ছন্দে চলমার অসংগতি অরাজগতা আন্তর্জাতিক বিষয়াবলীর উপর। অনেকট সত্যজিতের হীরক রাজার দেশে'র স্টাইলে। কয়েকটা রেডি হয়ে গেছে আর কয়েকটা লিখছি।কিন্তু এগুলো বানিয়ে কি করবো বুঝতে পারছি না।হা হা হা। আপনার পোস্ট পড়ে কান্না পাচ্ছে, মান্না দার কফি হাউজ গানটার কথা মনে পড়ছে। মনে হচ্ছে আপনি মান্নাদা। আর আমরা আপনার কফি হাউজে হারিয়ে যাওয়া বন্ধুরা। অকে ট্রাই করবো সামুতে কন্টিনিউ করতে বাকি আল্লাহ পাকের ইচ্ছা। ভাল কথা শফিককে আপনার পোষ্টের কথা বলবো। ভাল থাকবেন আপুনি।

২২ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১২:২৯

শায়মা বলেছেন: ভাইয়া তুমি তো সবসময়ই অন্যের জন্য লিখতে। তোমার অসাধারণ ছড়া কবিতাগুলো বই এর পাতায় দেখতে চাই।

আমিও বাচ্চাদের জন্যই অনেক কিছু মানে অংবং লিখি এবং করি তুমি জানো সেটা। আমিও কখনও সেসব বিক্রি করিনি তবে এই কাজগুলোর মাঝে নিজের শৈশব আড় কৈশোর খুঁজে পাই। সেটাই ভালো লাগা।


ভাইয়া এই বৈশাখে আমিও আরেকটা পাপেট শো্ করছি। সেটা হবে ছন্দে ছন্দে। একটা বোকা মানুষের গল্প । অবশ্য সেখানেও একটা ম্যাসেজ থাকবে। ভাইয়া এই কারণেই সামুর প্রতি কৃতজ্ঞ আমি। সামু আমাকে লেখালিখির এই সাহস যুগিয়েছে।

শফিকভাইয়ার সাথে আমার পরিচয় তোমার আগে ভাইয়া। আর তখন জানতামই না তোমার মত তার একজন গুনবান আর অনেক অনেক ভালো একটা ভাইয়া আছে। :)

অনেক ভালো থেকো আর আরও আরও ছড়া লিখো রোজ রোজ আমাদের জন্য।

৩১| ২২ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১:০৭

সামছা আকিদা জাহান বলেছেন: তুমিই বলেই এটা সম্ভব হয়েছে। কিভাবে পারলে সবাইকে একসাথে করতে। খুব প্রিয় পরিচিত মুখগুলি যে কোথায় কোথায় হারিয়ে গেলাম। বড় একাও হয়ে গেলাম। খুব ভাল লাগল এই পোস্ট।

২২ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১:১৫

শায়মা বলেছেন: আপুনি !!!!!!!!!!!!! তুমি তো আর আসোই না !!!!!!!!!!!!

বেবিগুলো কত বড় হয়ে গেছে। এই তো সেদিন পিচ্চি পিচ্চি ছিলো সবগুলা!!!!!!!!!!!



অনেক অনেক থ্যাংকসসসসসসসসসস আসার জন্য আপুনি!!!!!!!!


নুশেরা আপুকে পাচ্ছিনা। আমার তার আই ডি লাগবে।:)

৩২| ২২ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১:১০

নাজমুল হাসান মজুমদার বলেছেন: আমি অনেক পরের মানুষ ।

ভালো লাগলো অতীতের মানুষগুলোকে স্মরণ করছেন ।

মানুষ তার আশেপাশের মানুষকেইতো স্মরণ করেনা আজকাল ।


ভালো থাকবেন । শুভেচ্ছা ।

২২ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১:১৭

শায়মা বলেছেন: আমারও একি দশা ভাইয়া। কাছের মানুষদের খবর নাই যত পুরান মানুষদেরকে মনে পড়ে।:(

একেই বলে দাঁত থাকতে দাঁতের মর্যাদা না বুঝতে পাার!!!!!!!!!!:(


ভালো থেকো ভাইয়ামনি!!!!!!!!

৩৩| ২২ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ২:২৮

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:





আহা.... তাহারা কত ভালো লোক ছিলেন....! :(
পুরাতনদের শ্রদ্ধা জানাই, তারা না থাকলে আমরা তো শূন্য সামুতে হামাগুড়ি খেতাম। ধন্যবাদ আপনাকে প্রিয় শায়মামণি :)



পলাশমিঞা এখনও আছেন.... আমার পেছভুখের ফ্রিও বন্ধু...
বিডি আ্ইডলও আছেন... কম আসেন এই যা।

আপনি এত নাম কীভাবে মনে রাখেন....

আমাদের কথা যাতে মনে রাখতে পারেন এজন্য কি নিরুদ্দেশ যাত্রা করবো? বলে দেবেন, প্রিয় অপ্সরা ;)

২২ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৩:০১

শায়মা বলেছেন: না না নিরুদ্দেশ যাত্রা করতে হবেনা ভাইয়া। আবারও আসবে শায়মা বেলা সেখানে তুমি থাকবে অবশ্যই। ভাইয়া আমার কি আর এক বেলা!!!


বেলায় বেলায় ঘুরি আমি ভাইয়ামনি......
আমার বেলা যে যায় সাঁঝবেলাতে
তোমার সুরে সুরে সূর মেলাতে ........


অথবা আবার আসিবো ফিরে ধানসিড়িটির তীরে ......

হয়তো আনারকলি নয়তোবা মোনালিসা হয়ে ....... হা হা হা

ভাইয়া পলাশমিয়া ভাইয়ার ফেসবুক আইডি দাও তো আমার কাছে অনেক আগে মেইল আইডি ছিলো । হারিয়ে ফেলেছি আমি।:(


আর আমি এত নাম মনে রাখি কিভাবে জানো???

আমি তো ছোটথেকেই পড়ালেখায় অনেক ভালো ছিলাম । শুধু ফার্স্ট হতাম আর শুধু ফার্স্ট হতাম ফার্স্ট হতে হতে আর পড়া মুখস্থ করতে করতে আমি খুবই স্মরণ শক্তিমান হয়ে গেছি ভাইয়া!!!!!!!!!!!!!!!!!!!!!!
হাহহাহাাহাহাহাহাহাহাহহাহাহাহাহহাহাা

আসলে সেদিন অপ্সরাতে ঢুকে পুরোনো পোস্ট পড়তে গিয়ে কত কথা যে মনে পড়ে গেলো। মনে পরে গেলো সেসব হারানো দিনের কথা আর তখুনি ডিসিশন নিলাম লিখবো সেসব। তবে লিখতে গিয়ে হাপিয়ে যাচ্ছিলাম। তবুও অর্ধেক মানুষের কথা লিখেছি আরও আরও মানুষ ছিলো আমার অপ্সরাবেলাতে যাদেরকে এক অপার্থীব মধুর জগতে পেয়েছিলাম আমি।


ভাইয়ামনি তোমার শায়মামনি শুনে হাসছি। একদিন মাইনুভাইয়া বলেছিলাম বলে তুমি যা আৎকে উঠেছিলে !!!!!! হাহাহাহাহা সে কথা লিখে যাবো আমার শায়মা বেলায় ভাইয়া.......

আরও অনেক বেলায় আছে আমার আর ১০/২০ বছর পর যদি সামি থাকে বা আমি বেঁচে থাকি লিখবো আরও আরও বেলার কথা যা শুনে হয়তো কিছু মানুষের হার্ট এ্যাটাক হবে। :( :( :( আমি আমার প্রিয় ভাইয়াআপুনিদেরকে অনেক অনেক ভালো থাকুক দেখতে চাই। :)


৩৪| ২২ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ২:২৯

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:







আরেক কথা মনে পড়লো....
কালুপুরুষ কিন্তু পিটিয়ে ব্লগিং করতেছেন একটি নতুন ব্লগে....
নাম কমুনি? ;)

২২ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৩:০৩

শায়মা বলেছেন: কওনি ভাইয়া.........

দেখি সেখানে ভাইয়া কি করে আমাদেরকে ছেড়ে!!!!!!!!!!:(

৩৫| ২২ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৩:২১

মুনীর উদ্দীন শামীম বলেছেন: এক লেখায় অনেক পুরনো নামের কথা মনে পড়ে গেল। সামুর দিনগুলি নিশ্চই মিস করি।

২২ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৩:২৪

শায়মা বলেছেন: ভাইয়া কতদিন পর তোমাকে দেখা গেলো!!!!!!!!!!!


অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি!!!!!!!! ভালো আছো নিশ্চয়!!!!!!!!!

৩৬| ২২ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৩:২৮

ভারসাম্য বলেছেন: সংগ্রহে রাখলাম। এত কষ্ট করেছেন, প্লাস না দিলে হয়!

অপসরা বেলার শুরুতে না থাকলেও, চাবি হারানোজনিত কারনে আবার শুরু হওয়া অপসরা বেলায় ছিলাম কিন্তু। :D

শুভকামনা। :)

২২ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৩:৪৩

শায়মা বলেছেন: হা হা ভাইয়া চাবী হারানো অপ্সরাবেলায় নাইবা থাকলে শায়মাবেলায় তো ছিলে সেও তো তোমাকে পাওয়া ভাইয়ামনি!!!
আসছে শায়মাবেলা খুব শিঘ্রী!!!!!!!!! :) :) :)

৩৭| ২২ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৩:৩২

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:



সেই রকম ‌'শায়মাবেলা' না আসুক.....
আমরা শায়মামনিকে লাইভ পেতে চাই....







১) ব্লগার পলাশমিঞা= আব্দুলহাক
https://www.facebook.com/mohammedabdulhaque

২) ব্লগার কালপুরুষের বর্তমান অবস্থান ঘুড়ি ব্লগে....

http://ghuriblog.com/জীবনচর্চা/কল্পিত-চিত্র/

২২ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৩:৪৫

শায়মা বলেছেন: হা হা কি রকম দিন যে যায় আর কি রকম যে আসে আমরা কিন্তু দুমিনিট আগেও তা জানিনা ভাইয়া।:(


আর লাইভ হবো কেমনে!!!!!!!!!!!! জানোনা আমি মানুষই না মানে রোবো......... :P


ভাইয়া অনেক অনেক থ্যাংকস পলাশমিয়া ভাইয়ার আইডিটার জন্য!

আর কালপুরুষভাইয়াকে দেখতে যাবো এইবার!!!!!!!!:)

৩৮| ২২ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৩:৪৩

বৃষ্টি আহসান বলেছেন: কেমন আছো আপু?
ক'দিন আগেও তোমার ঘর থেকে ঘুরে গেলাম.....
পাইনি তোমায়।
আমার এখানে লেখার উৎসাহ কিন্তু তুমি :)
এটা কি জানো?
ভাল থেকো আপু :)

২২ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৩:৪৬

শায়মা বলেছেন: কে রে এইটা!!!!

আমার অপ্সরাবেলা নাকি শায়মাবেলা নাকি বরুণা চাঁদকন্যাবেলার আপুনি?????????


আমি তোমার উৎসাহ শুনে মজা পেলাম আর খুশীও হলাম আপুনিমনি!!!!!!!!!!

অনেক অনেক থ্যাংকস তোমাকে দেখতে যাবো তোমার বাড়ি।:)

৩৯| ২২ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৩:৪৭

স্বপ্নচারী গ্রানমা বলেছেন:
কালের যাত্রার ধ্বনি শুনিতে কি পাও ?

হঠাৎ কখন সন্ধ্যা বেলায়
নামহারা ফুল গন্ধ এলায়!


ব্লগের প্রতি আপনার ভালোবাসা
ধৈর্য-সামর্থ্য ও ডেডিকেশান বিরল!

উপরের লাইনগুলো প্রাসঙ্গিক কিনা! :|
অনেক ভালোলাগা রইল শায়মা আপু। ++

২২ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৩:৫৩

শায়মা বলেছেন: হা হা ভাইয়ামনি!!!!!!!!!!!


আমার তো সকাল দুপুর সন্ধ্যাবেলা সব সময়ই নাম হারা ফুলদেরকে মনে পড়ে।


তুমি কেমন আছো ভাইয়ামনি!!!!!!!!!!!!

অনেক অনেক অনেক ভালোবাসা!!!!!!!!!

৪০| ২২ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:১৪

স্বপ্নচারী গ্রানমা বলেছেন:
আপনার অপ্সরাবেলা আমি পাইনি, তাই দুঃখ :(( :((

অনেক ভালো থাকুন, সুন্দর থাকুন সর্বদা !

২২ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:৩১

শায়মা বলেছেন: দুঃখ নেই ভাইয়া।

শায়মাবেলা তো পেয়েছো!!!!!!!!!!!


তুমিও ভালো থাকো অনেক অনেক !!!!!!!!!

৪১| ২২ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:৫৪

ভূতের কেচ্ছা বলেছেন: সামুর জাদুঘর......

২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ৯:১৫

শায়মা বলেছেন: ভুতভাইয়া কেমন আছো???

যাদুঘরে ভুত থাকে!!!! :P

৪২| ২২ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৫:২৫

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: আজ দুপুরে হঠাৎ করেই ব্লগে ঢোকার দরজা খুলে গেলো। সময় পাই নি তখন। এখন ব্রাউজ করতে এসে এ পোস্টটিতে আসলাম। নস্টালজিক হয়ে গেলাম। যাঁদের নাম বলেছেন, কমবেশি সবার সাথেই ব্লগে যোগাযোগ ছিল। আজ স্বল্প কয়েকজন ছাড়া বাকিরা ইতিহাস হয়ে গেছেন। এমনি করে কি আমরাও এক দিন ইতিহাস হবো? শ্যামল দত্তের গানের সুরটা মনের ভিতর অনুরণিত হচ্ছে।

অনেক শ্রমসাধ্য পোস্ট। এত ব্লগারের নাম সংগ্রহ এবং তাঁদের ব্রিফ রচনা করা সহজ কাজ না। দুর্দান্ত।

শুভ কামনা আপু।

২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ৯:১৭

শায়মা বলেছেন: ভাইয়া তুমি আমার অপ্সরাবেলার শ্রেষ্ঠ উপহার। তবে তুমি যেহেতু শায়মাবেলাতেও আছো তাই তোমার কথাটা শায়মা বেলার জন্য তুলে রেখেছি।

অপ্সরার পোস্টে ঢুকে সেদিন ভীষন মন খারাপ হলো ভাইয়া।

কত কত মানুষ আজ ইতিহাস হয়ে গেছি। ভাবছি খুঁজে খুঁজে বের করবো তাদেরকে যতজনকে পাওয়া যায়। :)

৪৩| ২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ৯:০৩

নিঃসঙ্গ গ্রহচারি বলেছেন: আগের দিনগুলো অনেক মিস করি :(
নাফিস ইফতেখার ভাই তো সেই যে গেল আর আসলো না, চেয়ারম্যান ০০৭ ও অনিয়মিত :( :(

২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ৯:২১

শায়মা বলেছেন: আমিও ভাইয়া। তুমি আমার প্রিয় বই এর নিক। :)

৪৪| ২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ৯:২০

প্রতিফলন বলেছেন: আমি কোথায়? :P

২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ৯:২৯

শায়মা বলেছেন: প্রতিফলন!!!!!!!!!!!!!!!!!!


তুমি কি অপ্সরাবেলা নাকি!!!!!!!!!!!! :P

৪৫| ২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:০৩

মোঃ সাইফুল ইসলাম সজীব বলেছেন: ভালো লাগলো। কিছু নাম চিনি বাকীদের চিনিও না।

আপনার বই কেনার জন্য অপেক্ষা করছি। তবে লেখকের কাছ থেকে স্বক্ষর সহ কিনতে চাই। বলেন কিভাবে সম্ভব? কবে আসবো?

২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:১৭

শায়মা বলেছেন: যেদিন যাবে বলে দিও ভাইয়া । আমি সাক্ষর দিয়ে দেবো!!!!!!!!!!!:):):)

৪৬| ২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:০৮

সকাল রয় বলেছেন:
হুম
ম্যালা বন্ধু/বান্ধবী/কবি/ব্লগার হারাইয়া গেছে। আমার ত্রাতুল বন্ধুরে খুব মিস করি আর লেখিকা সহেলী, আনিসা ও মেঘ ভাইকে হেব্বি মিস করি।

২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:১৯

শায়মা বলেছেন: এরা সব শায়মাবেলার কবিভাইয়ামনি!!!!!!!!!!!!


আনিসাআপুনিটা যে কই গেলো আমার ভালো আপুটা!!!!!!!!!!!!


:(

৪৭| ২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:১৪

আমি ভাল আছি বলেছেন: আমি ত ভালই আছি ;)

২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:২০

শায়মা বলেছেন: তুমি তো ভালোই থাকো আমাল ভাত ভাইয়াটা!!!!!!!!!!!!!!:)

যাইহোক এখন গেলাম অনেক কাজ আছে!!!!

৪৮| ২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:২০

আলম দীপ্র বলেছেন: আমি হয়ত অনেক কিছুই মিস করলাম আর হয়ত অনেক কিছুই পাব ! :( :(
অনেক ধন্যবাদ পোস্টটির জন্য !

২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:২১

শায়মা বলেছেন: পিচ্চি যা পেয়েছো তাই ই অনেক!!!


তখন আসলেও তো আরও পিচ্চি থাকতে কিছুই বুঝতে না !!!!!!!!



:P :P :P :P :P :P

৪৯| ২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:৪১

বিদ্রোহী বাঙালি বলেছেন: এক জ্যোস্নায়, স্বপ্নেরা যখন সত্যি হলো

আপনার উপরের কবিতাটা পড়েছি। আবার মন্তব্যও করেছি। :)

২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:১৯

শায়মা বলেছেন: :)

অন্যগুলাও পড়ো একে একে ভাইয়া!!!:)

৫০| ২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:১৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমার নাম কই :| #:-S

এটা খুব ভালো একটা কাজ হইছে, পুরানো ব্লগারদের সাথে নতুন ব্লগারদের পরিচয় করিয়ে দেয়ার জন্য তোমাকে ধন্যবাদ আপু। অনেকেই এই সব ভালো ভালো ব্লগারদের নাম হয়ত ভুলে গেছেন।

২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:২১

শায়মা বলেছেন: তুমিও কি অপ্সরাবেলার নাকি!!!!!!!!!!

শায়মাবেলা লেখা হোক তার পর দেখো!!!!!!!!!!:)

পুরোনো ব্লগারদেরকে শুধু পরিচয় করিয়ে দেওয়া না দাঁড়াও এক এক করে ধরে আনছি!!!!!!!!!!:) :) :)

পথ ভুল করেও আসেনা যারা তাদেরকে ধরে আনা লাগবে না বলো!!!!!!

৫১| ২২ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:৪৬

খাটাস বলেছেন: ভাল মার্কেটিং পলিসি। আশা করি আপনার এই পোষ্টের পরে আপনার বই এর কাটতি বাড়বে। আমি ও কিনব। :|

২৩ শে জানুয়ারি, ২০১৫ রাত ১২:১৪

শায়মা বলেছেন: এটা কি আমার বই এর পোস্ট!!! তুমি দেখছি চৈত মাসের দাওয়া পৌষমাসে দাও।
তোমার মন্তব্যটা খুবই অপ্রাসঙ্গিক আর অবান্তর হয়ে গেলো!!!

আমার বই কিনবেনা ভাইয়া।

২৩ শে জানুয়ারি, ২০১৫ রাত ১২:১৮

শায়মা বলেছেন: আর যেহেতু তোমার বয়স মাত্র ২ বছর ২ মাস তাই তোমার জানা নেই এমন ধরণের পোস্ট আমার অন্তত ১০/১২টা আছে । আর আমরা যারা সেই অপ্সরাবেলায় বা তোমার আগে থেকে ছিলাম তাদের মধ্যে যে হৃদ্যতা ছিলো সেটাও তোমার জানা নেই আর তাই চোখে সর্ষে ফুল দেখেছো হয়তো ভাইয়ামনি। আর তাই স্মৃতিচারণ পোস্টকে বই এর পোস্ট মনে হচ্ছে।

৫২| ২৩ শে জানুয়ারি, ২০১৫ রাত ১২:০৭

সায়েদা সোহেলী বলেছেন: পরী টা এত্ত কিছু মনে রাখে কি করে বলতো !!! অনেক বড় ভুল হয়েগেছে আড়ালে না থেকে অনেক আগেই পান খেয়ে ঠোঁট লাল করে অপ্সরীর সাথে ইটিস পিটিস করা উচিত ছিলো ., তাহলে এই লিস্টে ঠাই পেতাম /:)

কথায় বলেনা আঙ্গুর ফল টক - - -ব্যাপার টা কিন্তু তাই । নৃত্য কলা , সংগীত কলা র মতো ঢং / ন্যাকামী টাও একটা বিশেষ কলা ই বলা যায়. যা চাইলেই কিন্তু কিন্তু সবাই রপ্ত করতে পারে না পারদর্শি হউয়া ত অনেক দূরের. :) আর মুখে যে যত কিছুই বলুক এই ঢং টাকেই মেয়েদের অপরিহার্য গুন বলেই বিবেচনা পায়. । । নইলে কি আর শায়মা ভক্তের লিস্ট টা এত্তো এত্তো লম্বা হয়! !??? :)

খুজেঁ দেখ যারা তোমায় ন্যাকা বলে ভ্রু কুঞ্চিত করে তারাই বেশি তোমায়.
খুঁজে ফেরে ;) :)

।নিরু থেকে ময়ুরী সব বেলার অপেক্ষায় থাকলাম । । ।অনেক অনেক শুভেচ্ছা নিও । । ।

২৩ শে জানুয়ারি, ২০১৫ রাত ১২:৩৭

শায়মা বলেছেন: আপুনি আমার শায়মাবেলায় পেয়েছি তোমাকে কাজেই ভুল এর কিছু নেই। যখন লিখবো শায়মা বেলার কথা তখন সেখানে তুমি থাকবেই। :)

আর আঙ্গুর ফল টক !!! এই কথাটা কালই একজনকে বলছিলাম হা হা হা

আর আমি ঢঙ্গী!!!!!!!!!!! সে আর বলতে!!!!!!!!!!!!!!

কিন্তু মাথায় মাঝে মাঝে ছিট দেখা যায় !!!!!!!!:(


তখন ঢঙ ঢাঙ সব নাই হয়ে যাই আপুনিমনি!!!!!!!!! :P

৫৩| ২৩ শে জানুয়ারি, ২০১৫ রাত ১২:২৬

খাটাস বলেছেন: আসলেই অনেক কিছু জানি না। বয়স আসলেই কম। :| তাই কোন ব্লগার কি পোস্ট দিয়েছেন, সেটা বুঝতে ভুল হয় আরকি! :| আসলেই অনেক হৃদ্যতা ছিল মনে হচ্ছে। :|
তাই সবার জন্য শুভকামনা।

৫৪| ২৩ শে জানুয়ারি, ২০১৫ রাত ১:০৮

সায়েদা সোহেলী বলেছেন: আরে ধুর! ! এতো পাত্তা দিতে নাই মস্তিষ্ক কে. , , অলয়েজ ডু ঢং , বি ডংগি জাস্ট বি হ্যাপি । দ্যাটস অল! :) !:#P !:#P

বললাম না সবাই সবকিছু পারেনা   /:)

।ভালো থেকো সবসময় , সুন্দর থেকো ২১ বছরের তরুনী হয়েই. , .

২৩ শে জানুয়ারি, ২০১৫ রাত ১:১২

শায়মা বলেছেন: আপুনি ২১ কে ২ , ৩ ,৪ দিয়ে গুণ দিলেও যা হবে সেটা তো নয়ই.........আমি ২১ ও হতে চাইনা!!!!!!!!!!!!!!

আমি হতে চাই ১৯। :P

আর পাত্তা দেই কে বললো!!!!!!!!!!!!

আই অলওয়েজ ডু ডং, ডাং ডিং, ডুং সব!!!!!!!!!!!!!!!!!!!!!!!!


সেই তো সবাই কি সবকিছু পারে!!!!!!!!!!!!

তুমি বলো!!!!!!!!!!!! :P

৫৫| ২৩ শে জানুয়ারি, ২০১৫ রাত ১:১২

সাঈফ শেরিফ বলেছেন: ভীষণ শরমিন্দা, দিদি! আমি মনে রাখার মত কেই না, তবুও মনে রেখেছেন। আট বছর অনেক সময়, কত জল গড়িয়েছে জীবনে, কত উত্থান-পতন, কত বদলে যাওয়া ! সুস্থভাবে বেঁচে থাকাটই এখন বিস্ময়কর লাগে, অলৌকিক মনে হয়।

তবে বলি যে ফেইসবুক, সচলায়তন, আমার ব্লগ বা অন্য কিছুকে সামুর বিকল্প ভাবিনি, ভাবতে পারিনা। আমার সামুতে থেকে যাওয়ার জন্য ঘৃণা দেখানো, গালাগাল করা মানুষ অনেক--- যারা আদর্শিক কারণে সচলে, আমার ব্লগে চলে গিয়েছেন, তারাই বরং বাদরাগী মানুষ, আমি সে অর্থে না। আপনি আমি কেউ কউকে চিনিনা, জানিনা স্রেফ ভার্চুয়াল অস্তিত্ব, কেউ হবে হয়তো ! তবুও মনে রাখি!

যেখানেই থাকুন, ভাল থাকুন, সুস্থ থাকুন । সব সময় শুভ কামনা রইলো।

২৩ শে জানুয়ারি, ২০১৫ রাত ১:১৯

শায়মা বলেছেন: ভাইয়া তুমি যে কত্তখানি বদলে গেছো আমি সেটা দেখেই অবাক!!!!!!!!!!!!


সেই রাগী রাগী ভাইয়াটা একদম নেই আর!!!!!!!!!

হায় হায় ভাবী এসে তোমার সব রাগ মাইর দিয়ে জল করে দিলো নাকি!!!!!!!!! B:-) B:-) B:-) B:-) B:-) B:-)


ভাইয়া কখনই ভুলবোনা তোমাকে। আর কে কি বলে কি যায় আসে? আমাদের সেই সামু আমাদের সেই ভালোলাগার আর ভালোবাসার স্থান আর সেই সময়গুলো থাকবে চিরঅমলিন!!

ভাইয়া তোমার এক বর্ষপূর্তি পোস্ট দেখেই আমি বর্ষপূর্তি পোস্ট লেখা শিখেছিলাম। আমার এত ভালো লেগেছিলো ওমন অপকটে ভালো মন্দ সমালোচনা নির্দ্বিধায় করে একটা সুবিলাশ পোস্ট দেখে। তুমি দারুন সাহসী ছিলে যাই বলো!!!!!!!!!


তাই বলে তুমি কখনও সীমা ছাড়াওনি সেটাই ভালোলাগার। ভাইয়া তুমি আমার এই সব সুবিশাল স্মৃতিচারণমূলক পোস্ট লেখার অনুপ্রেরনা!!

কোথায় আছো কেমন আছো ? বাবু হয়েছে কিনা জিগাসা করবো না কারণ তুমি সেটা জানাতে চাওনা বলেই মনে হয়েছে আমার। এক কথায় তুমি একদম পারফে্কট ফর দিস ভারচুয়াল ওয়ার্লড!!!!!!!!:)
ভালো থেকো অনেক অনেক!!!!!!!!!!

৫৬| ২৩ শে জানুয়ারি, ২০১৫ ভোর ৪:২৭

জালিস মাহমুদ বলেছেন: আমি তো দেখছি আপনার কোন বেলাতেই নেই.................।হা হা হা হা হা হা হা হা হা হা হা হা হা :P :P :P

২৩ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:২৩

শায়মা বলেছেন: আছো ভাইয়া আর যেই বেলাতে আছো সেই বেলা যখন লিখবো তখনই এসে যাবে ভাইয়ামনি!!!!!!!!:)

৫৭| ২৩ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১২:২২

এমএম মিন্টু বলেছেন: বাহ! বাহ! আপু বিশাল কা্যক্রম চালিয়েছে । ধন্যবাদ আপু আপনাকে এ রকম একটি জমজমাট পোষ্টের জন্য। তবে আপু আপনার লেখা বই কি আমরা ব্লগাররা একটা করে ফ্রি পাবো । তার কোন ব্যবস্থা আছে :)

২৩ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:২৮

শায়মা বলেছেন: পাবে ভাইয়া।

মাই বুক ইজ নট ফর সেল এ্যাকচুয়ালী। আমার বই বইমেলায় রাশেদীন ভাইয়ার স্টলে থাকবে ঠিকই। তবে আমার কাছের মানুষদেরকে বিশেষ করে বাবুদেরকে গিফ্ট করার জন্যই বইটা লেখা হয়েছে।

৫৮| ২৩ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:৪৩

বিপ্লব৯৮৪২ বলেছেন: ছাইয়া নিকের উতপাত আর ফালতু কোয়ালিটির লেখালেখির কারনে আপনার প্রিয় কিছু ব্লগার এখান থেকে ছেড়ে চলে গেছে।
কিছু ব্লগার বিয়ে করার পর পারিবারিকভাবে ব্যস্ত হয়ে আর সময় দিতে পারে না। নতুন চাকরী পাওয়ার পর কেউ কেউ চাকরীতে এত মনোযোগী হয়েছে যে ব্লগিং এখন আর তাদের সেরকম টানে না।
এই ব্লগের কিছু খ্যাতিমান ব্লগার হেফাজতের হুমকিতেও নিজেকে গুটিয়ে নেয়।
তবে সবাই ভালো থাকুক এই কামনা করি।


২৪ শে জানুয়ারি, ২০১৫ রাত ১২:৪৬

শায়মা বলেছেন: হা হা ভাইয়া। তুমি এত খবর জানলে কেমনে???


তুমি তো সবই জানো........সেই যে গল্প বলেছিলে একটা মনে আছে। একটা পাহাড়ে থাকে এক রুপকথার রাজকন্যা!!!!!!!!!!!!!!


:P :P :P

তোমার সেই গল্পটা মনে করে আমি প্রায়ই হাসি। যদিও আমার এখন ম্যুড খুবই খারাপ। নিজের উপর নিজেই বিরক্ত আমি। তবুও হাসছি তোমার কমেন্ট পড়ে।

৫৯| ২৪ শে জানুয়ারি, ২০১৫ রাত ১২:২৪

প্রবাসী পাঠক বলেছেন:

২৪ শে জানুয়ারি, ২০১৫ রাত ১২:৪৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!!!!!!!!!:)

৬০| ২৪ শে জানুয়ারি, ২০১৫ সকাল ৮:৩০

রামন বলেছেন: পড়ে ভাল লেগেছে আপনার স্মৃতিচারণ মূলক লেখাটি। এটা সত্য সামুর জীবনে এখন যথেষ্ট পরিবর্তন এসেছে, মনে হচ্ছে সামুর যৌবনে এখন ভাটা চলছে। তবে আমার মনে হয় বিবিধ বিষয়ে লেখকদের প্রস্থান হলেও কবিতা পোস্টের বেলায় পরিবর্তন হয়নি বরং নতুন কবিদের আগমনে এবং পুরাতন ও নতুন কবিদের কবিতা পোস্ট সামুর প্রথম পাতাকে আগের মত ব্যস্ততায় রাখতে সক্ষম হয়েছে। এখন কবিতা পোস্টকে সামুর প্রাণ বলা হলে ভুল হবে না। আগের দিনগুলোতে আস্তিক-নাস্তিকদের লড়াই,রাজাকার বিরোধী পোস্ট বেশ ভাল লাগত। প্রতিটি পোস্টে মন্তব্যের কাটতি ছিল না, পোস্টের বিপরীতে পোস্ট আসত৷ এখন সেটা ইতিহাস। শুভকামনা।

২৪ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:৪৬

শায়মা বলেছেন: রামনভাইয়া। অনেক অনেক থ্যাংকস তোমাকে এমন মন্তব্যের জন্য। আসলেই কবি ও কবিতা পোস্টে ভরপুর এখন সামু। তাতে কি? আই লাইক ইট!!!!!!

আমার জন্য ভালো.......:)


তবে পুরানো দিনের কথা কি ভোলা যায় বলো ভাইয়া???

৬১| ২৪ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১০:২২

ইমরাজ কবির মুন বলেছেন:
ওরেব্বাপ !!
নো, আই য়্যোন্ট​ :)

২৪ শে জানুয়ারি, ২০১৫ রাত ৮:০৬

শায়মা বলেছেন: কি ওন্ট???

কি হইতে ভাইয়া!!!!!!!!!!! :P

৬২| ২৪ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১:৩২

আরমিন বলেছেন: কেমন আছো শায়মা আপুনি ? অনেকদিন পরে তোমায় দেখলাম !

২৪ শে জানুয়ারি, ২০১৫ রাত ৮:০৮

শায়মা বলেছেন: ভালো আছি আপুনিমনি!!!!!!!!! অনেকদিন পর আসলাম তো!!!!!!!:)

৬৩| ২৪ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৫:২৯

উধাও ভাবুক বলেছেন: ভীষণ রকম ইন্ট্রোভার্ট - এটা ঠিক আছে।

অসাধারণ জিনিয়াস কাব্য প্রতিভা - এটা ঠিক নয়।

তোমার এবং প্রকাশিত বইয়ের জন্যে শুভকামনা রইল।

২৪ শে জানুয়ারি, ২০১৫ রাত ৮:০৯

শায়মা বলেছেন: না না দুইটাই ঠিক। যাইহোক শেষ মেষ আসলে ভাবুক ভাইয়া!!!!!!!!!!!

৬৪| ২৫ শে জানুয়ারি, ২০১৫ রাত ১২:২৩

সায়েম মুন বলেছেন: তাও ভাল এখানে আমার নাম এ্যাড করোনি। তবে তোমার নামটা এ্যাড করতে পারতা। :P

হারিয়ে যাওয়া নামগুলো স্মরণ করিয়ে মন খারাপ করে দিলে দেখি। এই লিস্টিতে আমার অনেক অনেক প্রিয় ব্লগারও রয়েছেন।

২৫ শে জানুয়ারি, ২০১৫ রাত ১২:৩৭

শায়মা বলেছেন: আরে না আমার নাম এ্যাড করবো কেনো?????????????

আমি তো আছিই ..........


ছায়া হয়ে তবু পাশে রইবো.........


বাট তোমার নামটা এ্যাড করা হবে শায়মাবেলায় বেবি ভাইয়ামনি!!!!!!!!!!!!!!!


আর আমারও পুরোনোদেরকে মনে করেই তো মন খারাপ হলো আর তাই এই পোস্ট ......:)

৬৫| ২৫ শে জানুয়ারি, ২০১৫ রাত ৩:৪৯

আকিব আরিয়ান বলেছেন: আমার নাম এখানে থাকার কথা না, তাও খুজেছি যদি থেকে যায় এই আশায় :P বত্ব, বইমেলার বইয়ের জন্যে শুভ কামনা :)

২৫ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:৫২

শায়মা বলেছেন: না না এই বেলায় তো তোমার জন্মই হয়েছিলোনা ভাইয়া। তোমার নাম থাকবে তোমার নামের কালবেলায়........

অনেক অনেক থ্যাংকস শুভকামনার জন্য কিন্তু বত্ব মানে যেন কি ছিলো ভুলে গেছি ভাইয়া।:(

কেমনে ভুললাম বুঝতে পারছিনা। আমার মত মেমোরীবানের তো কিছু ভুলবার কথা না।

৬৬| ২৫ শে জানুয়ারি, ২০১৫ ভোর ৫:৪৬

জাফরুল মবীন বলেছেন: কালজয়ী মানুষগুলো সাধারণতঃ ধুমকেতুর মত এসে আবার হারিয়ে যায়- কখনও প্রয়োজনে আবার কখনও আবেগে।কিন্তু তাদের কাজ তাদেরকে অন্যের স্মৃতিতে বাঁচিয়ে রাখে অনন্তকাল যেমনটি বেঁচে আছে ব্লগের নক্ষত্ররা অপ্সরা বেলায়!

আহারে আমি যদি এমন কিছু লিখে যেতে পারতাম....যার জন্য কোন অপ্সরী অপ্সরাবেলায় আমায় নিয়ে স্মৃতিচারণ করত!!! :( :P

অনেকদিন পর বোন অপ্সরার অসাধারণ পোস্ট পেয়ে খুব ভাল লাগল। :)

অনেক অনেক অনেক শুভকামনা রইলো আমার লক্ষী বোনটির জন্য।

২৫ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৫:০২

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়া তুমিও আমার শায়মাবেলায় স্মৃতিচারণ করবার মত অনেক কিছুই অলরেডি লিখে ফেলেছো।

তোমার জন্যও অনেক অনেক শুভকামনা ভাইয়া। অনেক ভালো থেকো!!!!!!!!!!

৬৭| ২৫ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১০:৪৩

দর্পণ বলেছেন: অপ্সরাবেলায় নাই বা পেলাম। শায়মাবেলা হতে অনন্তকাল আছি, থাকবো।
তা কোন বেলায় আমার কথা আসবে?
আমার নামটি দেখতে পাবো?

২৫ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৫:০৩

শায়মা বলেছেন: ঝগড়াবেলায় :P

৬৮| ২৫ শে জানুয়ারি, ২০১৫ রাত ৯:০৭

আকিব আরিয়ান বলেছেন: আমার থাকার কথা না জানি তাও খুজেছিলাম, কারণ যেহারে সবার নাম দেয়া এখানে :-P বত্ব মানে বিটিডব্লিউ

২৫ শে জানুয়ারি, ২০১৫ রাত ৯:১৪

শায়মা বলেছেন: বি টি ডব্লিউ মানে কি ?

ভুলে গেছি ..:(

৬৯| ২৫ শে জানুয়ারি, ২০১৫ রাত ৯:৪২

আজনবী বলেছেন: অনেক পরিশ্রমী পোষ্ট, অনেকের কথাই মনে করিয়ে দিল । আমিতো একেবারেই হারিয়ে যাইনি আছিতো ফেজবুকে বন্ধু হয়ে।

২৫ শে জানুয়ারি, ২০১৫ রাত ৯:৫৮

শায়মা বলেছেন: না না তুমি একদম হারাওনি কিন্তু আগের মত তো আর আসোনা তাই মনে পড়ে অপ্সরাবেলা। তোমার মনে আছে তুমি বলেছিলে তোমার বাবুটার মাঝে আমাকে দেখতে পাও ...... তুমি চাও মনেপ্রাণে তোমার বাবুটাও ঠিক যেন আমার মত হোক........

মনে আছে ভাইয়া??????????

৭০| ২৫ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:০৯

অন্ধবিন্দু বলেছেন:
শায়মা,
অনেকের নামই দেখি মনে রেখেছেন ! ভালো লাগলো আপনার আন্তরিকতা। আমার আবার নাম-টাম স্মরণে থাকে না। যখন যাঁদের পাই কথা বলি। হাহ হাহ হা।

২৫ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:৩০

শায়মা বলেছেন: আমার সব মনে থাকে!! কিছুই ভুলিনা বলতে গেলে ভাইয়া।:)

৭১| ২৬ শে জানুয়ারি, ২০১৫ রাত ১:০০

দিশেহারা রাজপুত্র বলেছেন: কিছু বলব না।
শুধুই মুগ্ধতা।





একটু কিছু বলি



ভাললাগাকে এতটা ভালোবেসে মনের ফ্রেমে বন্দী করা যায় তা বোধের বাইরে ছিল।


প্রিয়তে।

২৬ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১০:৫৭

শায়মা বলেছেন: দিশেহারা রাজপুত্রভাইয়া এমন মন্তব্যের জবাবের ভাষা নেই।

৭২| ২৬ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১০:১৬

ইমতিয়াজ ১৩ বলেছেন: গুরুত্বপূর্ণ একটি কাজ করেছেন, অনেক ব্লগার সসম্পর্কে নাতিদীর্ঘ একটা মূল্যায়ন দেখতে পেলাম এই পোষ্টের মাধ্যমে।


মৃত্যু জানিত কারণ ছাড়া আমাদের মাঝ থেকে কউ হারিয়ে না যাক এই প্রত্যাশা সব সময়।

২৬ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১:১৩

শায়মা বলেছেন: আমার অপ্সরাবেলায় আমি পেয়েছিলাম এমন কিছু মানুষ যাদের কথা আসলেই কখনও ভুলবার নয়।

অনেক অনেক থ্যাংকস ভাইয়া।

৭৩| ২৬ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১১:২৫

নীল ভোমরা বলেছেন:
হুমম......অনেকগুলি প্রিয় নাম মনে করিয়ে দিলেন। এর মধ্যে অনেকেই আমারও ‌'ভাললাগা' ব্লগার! অনেককেই এখনও আর সামুতে দেখা যায়না...যেমন, আমিও এখন সামুতে অনিয়মিত! ভাল থাকবেন। শুভকামনা!

২৬ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১:২০

শায়মা বলেছেন: হুম তুমিও আর আসোনা এখন আগের মত। সবাই অনেক ব্যাস্ত হয়ে গেছে।:(

৭৪| ২৬ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১২:২১

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: এইতো জীবন... :)

২৬ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১:২১

শায়মা বলেছেন: জীবনতো এমনই ভাইয়া।

৭৫| ২৬ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১:০২

ইখতামিন বলেছেন:
হারিয়ে যাবার জন্যেই হয় মানুষের সাথে পরিচয়

তারপর- ভুলে যায়, ভুলে যাবে, ভুলে যাবে জানি...
তবু তো ফাল্গুন রাতে, এ গানের বেদনাতে,
আঁখি তব ছলো ছলো ,সেই বহু মানি.

অনেক দিন পর

পোস্টটা পড়ে অনেক ভালো লাগলো..

২৬ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১:২৪

শায়মা বলেছেন: চাহিনা রহিতে বসে ফুরাইলে বেলা
তখনই চলিয়া যাবো শেষ হলে খেলা......


আসিবে ফাল্গুন পুনো
তখন আবার শুনো
নব পথিকেরই গানে
মিলনের বাণী!!!!!!!!!!!



:)

৭৬| ২৬ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ২:৫৬

কাবিল বলেছেন: অনেক কষ্ট সাধ্য পোস্ট, আপনি পারেনও ..........

পোস্টটি আমার মত নতুনদের অনুপ্রেরনা দেবে।
আমার খুব ভাল লাগল। আমার প্রিয় পোষ্টে রেখে দিলাম।





অনেক অনেক শুভকামনা রইলো

২৬ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৩:০৮

শায়মা বলেছেন: তোমার জন্যও অনেক অনেক শুভকামনা ভাইয়া।:)

৭৭| ২৬ শে জানুয়ারি, ২০১৫ রাত ৯:২৯

নীল-দর্পণ বলেছেন: হিংসে কেন করবোনা বলো? তুমি কত্ত কত্ত কী পারো। তোমার হাতের ছোঁয়ায় সাধারন জিনিস গুলো অসাধারন হয়ে যায়। আমার হাতেও ছো্ঁয়ায় ও হয় তবে তফাৎ হলো তোমার ছোঁয়ায় সুন্দর হয় আর আমার ছোঁয়ায় পঁচা :P


২৬ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:১২

শায়মা বলেছেন: আহা তাই না???

তোমার হাতের ছোঁয়ায় হয় নীলমনি!!!!


মানে এক দূর্লভ রত্ন!

৭৮| ২৬ শে জানুয়ারি, ২০১৫ রাত ৯:৩১

নীল-দর্পণ বলেছেন: পায়েসটা কেমন ড্যাব ড্যাব করে তাকিয়ে আছে

উফফফ কী অশ্লীল ছবি দিয়েছো তুমি, এসব এভাবে দেয়! /:)

এসব রান্না করে দাওয়াত করতে হয় বুজলেেএএএএ ;) B-)

২৬ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:১৩

শায়মা বলেছেন: তোমার দাওয়াৎ!!!!!!

আমার বাসায়!!!!!!!!!!


আজ রাতে!!!!!!!!!!!!!!!!!!!:)

৭৯| ২৭ শে জানুয়ারি, ২০১৫ রাত ১২:৫৩

পাবলিক ডিমান্ড বলেছেন: আপুনিমনি আপনি কি বিশ্বাস করেন পাপের প্রায়শ্চিত্ত মানুষকে করতেই হয়?

২৭ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:১১

শায়মা বলেছেন: পাপ পুন্য প্রায়েশ্চিত্য এসব এখানে কোথা থেকে আসলো ভাইয়া?
এই অপ্রাসংগিক মন্তব্যের মানে কি?


কথায় আছে স্বভাব যায়না মরলেও,
আর তাই যাদের স্বভাব পাপ করা আর সেই পাপ যে তার নিজের সেটা না বুঝে অন্যের পাপের ফারাক খুঁজে বেড়ানো, হাজার কোটিবার প্রায়েশ্চিত্য করলেও তাদের কোনো লাভ হয়না।


একই ভুল বার বার করে .......

আর কোনোদিন করবোনা নাকে ক্ষত দিয়ে নেকি কান্না করে আবার গিয়ে করে ।:(

৮০| ২৭ শে জানুয়ারি, ২০১৫ রাত ১:৪১

একলা ফড়িং বলেছেন: দশ বছর কেন??? সারাজীবন মনে থাকবে আপুটা তোমার কথা!!!

গ্লাস পেইন্টিং!!!

রঙ যেন মোর মর্মে লাগে আমার সকল কর্মে লাগে!!!

তোমার পোস্ট দেখেই প্রথম জেনেছিলাম!!! বেশ কয়েকটা করেওছিলাম!!! :) :) এখন সময়ের অভাবে করা হয়ে উঠছে না আর। তবে যতদিন গ্লাস পেইন্টিং থাকবে ততদিন তুমিও থাকবে, প্রতিটা পেইন্টিঙের সাথে ছায়া হয়ে :) :)

২৭ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:১৩

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনিমনি!!!!!!!!!!

সারাজীবন মনে রাখার জন্য আর গ্লাস পেইন্টিং এর সাথে আমি জড়িয়ে আছি জেনে অনেক অনেক অনেক খুশি হলাম আপুনি!!!!!!!!


লাভ ইউ সো মাচ!!!!!!!!!!:)

৮১| ২৭ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:১২

ইমিনা বলেছেন: আমার ইমিনাবেলার শায়মা আপু !!!


এখন ব্লগে আপনাকে খুব একটা দেখা যায় না। আমার এই কম সময়ের মধ্যেই যেন হারিয়ে ফেলছি। আপু, চারপাশের সব কিছু কোন রকম ম্যানেজ করে ব্লগে আবার নিয়মিত চলে আসুন প্লিজজজজজজ

অনেক শুভকামনা রইলো ।।

২৭ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:১৬

শায়মা বলেছেন: ইমিনামনি!!!!!!!!!!!!


তোমার আগেরবেলাগুলো নিয়েও লিখো একদিন ওকে??????????



আর তোমার কথা মনে রাখার চেষ্টা করবো!!!! মানে নিয়মিত হবার !!!!!!!!!:):):)


লাভ ইউ সো মাচ!!!!!!!!!

৮২| ২৭ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:১৬

সেলিম আনোয়ার বলেছেন: এটুকুই শুধু বলবো


কাঠখুট্টা সব ব্যাপারগুলো কত যে নিরস হয় ।
তুমি না থাকলে ব্লগের সেই দশা লাগে কষ্টময় ।


তোমার ঢঙে তোমার রঙে ব্লগ খানা আজ প্রাণের ছোঁয়া পেল
এভাবেই আসুক রঙিন বেলা শোক গেল শোক গেল ।

২৭ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:১৭

শায়মা বলেছেন: হা হা সেলিমভাইয়া!!!!!!

কবিতা পড়ে হাসছি!!!!!!!!!!

৮৩| ২৭ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:৩৫

ইমিনা বলেছেন: সবুজ ক্যানবাস ছুঁয়ে থাকা শুভ্রতাটুকু শায়মা আপুর জন্য :)

২৭ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:৪৬

শায়মা বলেছেন: আরে এই ফুল কই থেকে আনলে ইমিনামনি!!!!!!!!!!!!
থ্যাংক ইউ সো মাচ!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!


এই নাও নীল পদ্ম

৮৪| ২৭ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৫:০৭

ইমিনা বলেছেন: নীল পদ্ম তো দূরের কথাম আমি এই পর্যন্ত কোন পদ্ম ফুলই চোখে দেখি নি :||


জাহাঙ্গীরনগর ক্যাম্পাসে গিয়ে পাখিদের ছবি তুলতে না পেরে মনটা খারাপ হয়েছিল এবং ফিরে আসার সময় ভাবলাম কিছু ফুলের ছবিই তুলে নেয়া যাক। তারপর এই দু'একটা ফুলের ছবি /:)


নীল পদ্মর জন্য অনেক ধন্যবাদ আপু :)

৮৫| ২৭ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৫:১৬

শায়মা বলেছেন: এই নাও তোমার জন্য একশো আটটা নীলপদ্ম


৮৬| ২৮ শে জানুয়ারি, ২০১৫ রাত ৩:০০

খেলাঘর বলেছেন:


আজ, কে কোথায়?

২৮ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:১৩

শায়মা বলেছেন: সেইতো ভাইয়া


চির পরিচিত সেই চারু মুখগুলি হারাল কোথায়!!!:(

৮৭| ২৯ শে জানুয়ারি, ২০১৫ রাত ২:০০

মাসুম আহমদ ১৪ বলেছেন: আপনে এত নাম মনে রাখলেন কেমনে !!!

২৯ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১২:০১

শায়মা বলেছেন: ভালোবেসে বেসে ভাইয়া!

কেমন আছো তুমি?

৮৮| ২৯ শে জানুয়ারি, ২০১৫ ভোর ৬:৫২

সেলিম আনোয়ার বলেছেন: এই পোস্ট পড়ে নিজেকে হারিয়ে যাওয়া ব্লগারদের একজন ভাবার অবকাশ মেলে। আমার দিন বোধ হয় শেষ হয়ে গেছে । :(

২৯ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১:৪০

শায়মা বলেছেন: হায় হায় কেনো? তোমার আবার কি হলো!

৮৯| ২৯ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:০৬

বলাকা মন বলেছেন: পুরোনোদের স্মরণে দারুন এক পোস্ট।
শুভকামনা সর্বদা।

২৯ শে জানুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:৫৭

শায়মা বলেছেন: পুরোনোদের কথা ভুলতে পারিনা। ভোলা যায়না।:(

৯০| ২৯ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:১০

সায়েদা সোহেলী বলেছেন: বলো কি!! ফুল সেঞ্চুরী ক্রস করে ফেলেছ !!!?? আমিতো হাফ সেঞ্চুরিতে যেতে না যেতেই নাই! !! কি করে পারো সিক্রেট টা বলতো । :( :( :(( :((

২৯ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:৩১

শায়মা বলেছেন: কিসের সেঞ্চুরী আপুনি?

বুঝলাম না।

বুঝলে সেকরেট টা বলে যাবো!:)

৯১| ২৯ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:৪৮

সায়েদা সোহেলী বলেছেন: ওই যে ২,৩ ৪ দিয়ে গুন দিতে বললে না. , , ক্যালেন্ডারের পাতা শুধু দৌড়ায় :(

৩০ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১১:৩৫

শায়মা বলেছেন: দৌড়াক ক্যালেন্ডারের পাতা কি যায় আসে বলো আপুনি!!!!!!!!

আমরা সেই ১৯ আর ২১ ই থাকবো ওকে?????????????????? :) :) :)

৩০ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১২:৫৭

শায়মা বলেছেন: একটা কথা আপুনি!!!!!!!!!!!!!


কাল তো আমি ফেসবুকে তোমার ছবি দেখে পুরাই হা!!!!!!!!!!


তুমি তো একদম রুপ নগরের রাজকন্যা!!!!!!!!!!!!!

পরীর দেশের পরী!!!!!!!!!!!!

এত্ত সুন্দর তুমি আপুনি!!!!!!!!!!!!!!

৯২| ৩০ শে জানুয়ারি, ২০১৫ রাত ১২:০৮

মাসুম আহমদ ১৪ বলেছেন: এই তো চলে যাচ্ছে। আপনার কি খবর?

৩০ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১২:৪৮

শায়মা বলেছেন: আমার খবরও ভালো ভাইয়া। :) :) :)

৯৩| ৩০ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৫:৪৯

মাঝিবাড়ি বলেছেন: নিঃসন্দেহে আপনি পরিপূর্ণ ব্লগার! আপনার জ্ঞানের ভাণ্ডার থেকে আরও কিছু পাবো আশা করি! ধন্যবাদ

৩০ শে জানুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:০১

শায়মা বলেছেন: এমন একটা মন্তব্যের জন্য অনেক অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি।:)

৯৪| ৩০ শে জানুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:৫২

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: আমি মনে হয় শায়মাবেলাতে পরিচিত...! এত্ত এত্ত নাম...পড়তে পড়তে শেষ- ই হয় না! আর সবাইকে কি সুন্দর করে মনে রেখেছেন!! কেমন আছেন?

৩০ শে জানুয়ারি, ২০১৫ রাত ৮:১৩

শায়মা বলেছেন: ইপ্সিমনি!!!!!!!!!!!

তোমাকেও আমার শায়মাবেলায় মনে থাকবে অনেক অনেক!!!!কারণ তোমার লেখা পড়ে মাঝে মাঝে আমি একদম অবাক হয়ে যাই অবাক মানে আক্কেল গুড়ুম অবস্থা!!!!!!!


কেনো সেটা না হয় নাই বা বললাম!!!!!!


আমি ভালো আছি !!!

তুমিও ভালো থেকো অনেক অনেক!!!!!!!!!!

৯৫| ৩১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১২:২৯

গুরুমিয়াঁ বলেছেন: অনেক সুন্দর পোষ্ট, আসলেই এখন অনেক ভাল ব্লগারদের পাওয়া যায়না।কিছু কিছু আছে যারা নতুন নিক নিয়ে পোষ্ট করে। আর বেশীর ভাগই ব্যস্ত।

ধন্যবাদ পুরনো কথা গুলো মনে করিয়ে দেবার জন্য।

৩১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১২:৪৫

শায়মা বলেছেন: তোমাকেও অনেক অনেক ধন্যবাদ গুরুভাইয়া। :)


হারানো দিন আর ফিরে আসেনা।:(

৯৬| ৩১ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১০:৪৬

বৃতি বলেছেন: কি সুন্দর করে প্রিয়জনদের একই সুতোয় বেঁধে ফেললে শায়মা আপু! এঁদের ভেতর দু'একজনকে চিনি :) অনেক ভালো লাগা এই লেখায়।

৩১ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১১:৫৩

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস বৃতিমনি। তুমিও আমার অনেক অনেক প্রিয় আর ভালো লেখিকা। দেখো ব্লগে তো শুধু লেখালিখির মান নিয়েই আমরা থাকিনা, থাকি একে অন্যের সাথে হৃদ্যতা, স্নেহ, মমতা বা অচেনা মানুষগুলোকে লেখা দিয়েই খুব চেনা করে নিয়ে।

কি করে যেন সবার মাঝেও কিছু মানুষ হৃদয়ে জায়গা করে নেয়। অনেকেই হয়তো এই অন্তর্জাল পেরিয়েও মুখোমুখি ও অনেক কাছাকাছি চলে যায় সে হয়তো কোনো আলাদা জগৎ, আলাদা ব্যাপার। আমার দেখা অনেক অনেক অদেখা মানুষগুলো আমার হৃদয়ে গেঁথে থাকবে আজীবন যাদের ভালোবাসা পেয়েছি এবং শিখেছিও তাদের কাছেই। আমি চিরকৃতজ্ঞ ও চির ভালোবাসার বন্ধনে ৃণী থাকবো তাদের কাছে।

অনেক অনেক ভালো থেকো বৃতিমনি। অনেক ভালোবাসা তোমার জন্য।

৯৭| ৩১ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১২:৩৩

জুন বলেছেন: অপ্সরাবেলায় নাম নাই দেখে কিছু বলি না :( আশাকরি শায়মা বেলায় আমার নাম স্বর্নাক্ষরে জ্বলজ্বল করবে :#>
এত্ত এত্ত মানুষের নাম মনে রাখার জন্য তোমাকে :-<
আহ সেই দুরন্ত স্বপ্নচারী, সুরঞ্জনা আর মেঘদুতের কথা অনেক মনে পড়ে ব্লগিং করতে গেলে ।

৩১ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ১:২৩

শায়মা বলেছেন: জুন আপুনি!!!!!!!!!!!!!!!!! অবশ্যই শায়মা বেলার তুমি!!!!!!!!! তবে আমার অপ্সরাবেলাতেও দু একদিন দেখেছিলাম তোমাকে। প্রথমে তো আমি তোমাকে আমার সহেলীই ভাবতাম।

তবে শায়মা বেলাতেই তোমার সাথে পরিচয় আমার। সুরঞ্জনা আপুকে তবুও পাই মাঝে মাঝে , মেঘদূতকেও ডাকলে আসবে কিন্তু আমা দুরন্ত আব্বু যে কই হারায় গেলো বিয়ে করে !!!!!!!!! আল্লাহ জানে !!!!!! মনে হয় বৌটা মানে আমাদের ভাবীজী তাকে শর্ত দিয়েছে সামুতে গেলে খবর করে দেবে তাই আর আসেইনা। :(

:P

যাইহোক আপুনি ভালো থেকো অনেক অনেক !!!!!!!!!!

৯৮| ৩১ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ২:০৯

নুর ইসলাম রফিক বলেছেন: স্মৃতি অভিমানে মনের কপাট আলতো করে খোলে দেয়নি আজ।
ভিশন অভিমানে হিংস্র হয়ে ধপাশ করে ভেঙ্গে দিল মনের মরিচিকা ধরা কপাটখানা।

৩১ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ২:৪১

শায়মা বলেছেন: হায় হায় তোমার কি হলো ভাইয়া???


তুমি কিন্তু আমার অপ্সরাবেলায় ছিলেনা। তাহলে এত অভিমান কিসের ভাইয়ামনি??????:(

৯৯| ৩১ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ২:৪৮

বাড্ডা ঢাকা বলেছেন: সব ভালো কথা।

৩১ শে জানুয়ারি, ২০১৫ দুপুর ২:৫০

শায়মা বলেছেন: খারাপ কথাগুলোও লিখবো নাকি আপুনি??? :(


কি বলো??? :( :(

১০০| ৩১ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৩:১০

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হাহহা আমাকে একদম পিচ্চি বানিয়ে দিয়েছেন ঈপ্সিমনি বলে! আমারো মনে থাকবে শায়মামনিকে! কিন্তু আমি ভুই পাইছি...আক্কেল-গুড়ুম কথাটা পড়ে...।

৩১ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৩:১৪

শায়মা বলেছেন: তুমি আবার ভুই পাও!!!!!!!!!!!

এই কথাটঅ আমাকে বিশ্বাস করতে হবে!!!!!!!!!


মরে গেলেও সেটা বিশ্বাস করতে পারলাম না ইপ্সিমনি!!!!!!!


তোমাকে আমার বেশ দুঃসাহসীই লাগে তবে তুমি ইমোশোনাল কিন্তু দরকারে খড়গহস্ত হতে পারবে বলেই মনে হয় আমার আর তাই তোমাকে আমার ভালো লাগে।

ইপ্সিপিচ্চু তোমাকে একদম পিচ্চি বানিয়ে দেইনি একদম না হলেও তুমি এত্তু এত্তু পিচ্চু তো বটেই।:)

৩১ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:০৫

শায়মা বলেছেন: :(


:(


:(

১০১| ৩১ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:০৬

শায়মা বলেছেন: ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হাহহা আমাকে একদম পিচ্চি বানিয়ে দিয়েছেন ঈপ্সিমনি বলে! আমারো মনে থাকবে শায়মামনিকে! কিন্তু আমি ভুই পাইছি...আক্কেল-গুড়ুম কথাটা পড়ে...।

৩১ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:০৯

শায়মা বলেছেন: ইপ্সিমনি

তোমার এই কমেন্টের জবাব আমি একটু আগে দিয়েছিলাম ঠিকই কিন্তু কেনো যেনো দেখতে পাচ্ছিনা কিছুতেই।


তাই আবার ১০০ থেকে ২০০ কমেন্টে ক্লিক করে এই জবাবটা লিখছি।

যদিও তখন মনের আনন্দে কি লিখেছিলাম মনে নেই তবুও বলি,

তোমাকে একদম পিচ্চি বানিয়ে দেইনি বটে তবুও তুমি আমার কাছে একটু একটু পিচ্চিই বটে। তোমাকে আমার ভীষন ইমোশনাল মনে হয় তবে দরকার পড়লেই খড়গ হস্ত হতে পারবে বলেই বিশ্বাস আমার আর তাই তোমাকে এত ভালো লাগে।

অনেক অনেক ভালোবাসা ইপ্সিমনি!:)

১০২| ৩১ শে জানুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:৪৭

দীপংকর চন্দ বলেছেন: পেছন ফিরে তাকানোর প্রতি আমার বিশেষ পক্ষপাত সবসময়!

বিষয়টি আমার ক্ষুদ্র ভাবনায় অনেকটা ধনুকে যোজিত তীরের মতো!

পেছনে না গেলে সামনে যাওয়ার শক্তি কখনও অর্জন করতে পারে না তীর!

স্মৃতিচারণে অনেক ভালো লাগা জানবেন শায়মা।

অনিঃশেষ শুভকামনা।

ভালো থাকবেন। সবসময়।

৩১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:১০

শায়মা বলেছেন: সে কথা সত্যি যে পেছন থেকেই শিক্ষা পাই আমরা! তবে আমার স্মৃতিচারণের উদ্দেশ্য ছিলো যারা তাদেরকে জানেনি, চিনেনি তাদেরকে জানানো আর সে এক সৌহার্দ্যের কল্পলোক ছিলো ভাইয়া।যাইহোক অনেক অনেক থ্যাংকস তোমাকে ভাইয়া আর অনেক ভালো থেকো!

১০৩| ৩১ শে জানুয়ারি, ২০১৫ রাত ৯:২২

কান্টি টুটুল বলেছেন:

অপ্সরাবেলায় আমি ছিলাম না?

৩১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:৩৪

শায়মা বলেছেন: নাতো ভাইয়া। তুমি তো আছো শায়মাবেলায়।:)

১০৪| ৩১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:০৭

আমি তুমি আমরা বলেছেন: এত নাম মনে রাখলেন ক্যামনে?

৩১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:৩৫

শায়মা বলেছেন: আমি তো কিছু ভুলিনা ভাইয়া।:) :) :)


১০৫| ৩১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১০:১৯

চেয়ারম্যান০০৭ বলেছেন: অনেক মিস করি আগের ব্লগিং :(
ভালো থাকবেন আপু, শুভকামনা।

৩১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১১:৩৬

শায়মা বলেছেন: আমিও!!!!!!

অনেক অনেক মিস করি।


কিন্তু তুমিও তো হারিয়ে গেলে ভাইয়া।:(


তুমিও ভালো থেকো অনেক অনেক !!!!!!!!

তোমার বিয়ের ছবি আমার অনেকককককককককক ভালো লেগেছে ভাইয়ামনি!!!!:)

১০৬| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:৩৮

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: দুঃখ হচ্ছে আপনার অপসরা বেলাতে আমি ছিলাম না। তাও যে আন্তরিকতার সাথে আপনি প্রতিটা মানুষকে মনে রেখেছেন আর যে দরদ দিয়ে প্রতিটা কমেন্টের উত্তর দিচ্ছেন তা দেখেই মুগ্ধ হয়ে গেলাম। মানুষ সবসময় চায় তাকে কেউ মনে রাখুক কিন্তু যখন কেউ তাকে ধরে রাখতে চায় তখন কেন যেন নিজেই নিষ্ঠুর হয়ে ওঠে বন্ধন ছিন্ন করতে।

এইখানে ছাপ রেখে গেলাম শায়মাবেলার কোন এক কোনে বিনীত আসন পাবার জন্যে। তা বলে পাত না পেলেও যে খুব আফসোস তাও না। কিছু কিছু মানুষের সাথে কথা বলতে পারাটাও খুব অন্যরকম একটা কিছু।আপনার মত এরকম ব্যস্ত সময়ের চলতে চলতে উল্টোমুখো ফিরে একটু তাকাবার সাহস রাখে এরকম ক'জন আছে?

ভালো থাকবেন অনেক অনেক।

০১ লা ফেব্রুয়ারি, ২০১৫ রাত ২:০৫

শায়মা বলেছেন: অপ্সরাবেলায় থাকতে হবে কেনো??? তুমি আছো আমার শায়মাবেলায় তোমাকেও ভুলবোনা আপুনিমনি!!!!!!!!
আমি সবাইকেই মনে রাখি। যাদেরকে ভালোবাসি তাদেরকে সেটা বলি কিন্তু যারা কখনও সখনও অপ্রিয় হয়ে যায় মরে গেলেও তাদেরকে মনে করিনা। :P


আর অনেকেই ভাবে এই রকম পোস্টে মানুষ তার নাম খুঁজবে বুঝি কিন্তু আমি চাই পুরানোরা যারা আর আসেইনা আমাদেরকে ভুলেই গেছে তাদেরকে ডেকে আনতে। জানাতে দেখো আমি ভুলিনি তোমাদেরকে। ভুলিনি তোমাদের প্রতি কৃতজ্ঞতা জানাতে।


আমার আজকের এই আমির পিছে তাদের অনেক অবদান, সে আমার রিয়েল লাইফেও কত সাফল্যে যে তারা জড়িয়ে আছে তারা নিজেরাও তা জানেনা আপুনি!:)


তুমিও অনেক অনেক ভালো থেকো। অনেক ভালোবাসা তোমার জন্য!!!!!!!!!

১০৭| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:৫৬

স্বদেশ হাসনাইন বলেছেন: রেগুলার মানুষ যেখানে টার্জানের মত একটা দড়ি ছেড়ে অন্য দড়িতে ঝুলতে ঝুলতে পালিয়ে যায়, সামনে ব্লগের নেশায় থাকা মানুষ নেশা পাল্টে ফেলে চলে যাবে ..খুব স্বাভাবিকই। নেটের এই বৈচিত্র্যের জগতে ব্লগ ছাড়া অনেক প্রযুক্তির সমাহার হয়েছে..যারা গেছে হয়তো আলোকিত করছে অন্য মাধ্যম। ফেরার দরকার নেই। স্মৃতির ডেটাবেজের সাইজ দেখে বিস্মিত হলাম। এতো ফ্লেন্ডের উইকি বানিয়ে ফেলেছেন।

০১ লা ফেব্রুয়ারি, ২০১৫ রাত ২:০৯

শায়মা বলেছেন: ফেরার দরকার নেই???:(


তো তুমি কোথায় ঝুলে ঝুলে চলে গেছো ভাইয়া??

যদিও তুমি শায়মাবেলায় তবে তুমিও প্রায় হারিয়ে যাবার দলেই :(




১০৮| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ১১:৫৫

মহামহোপাধ্যায় বলেছেন: অনেক নাম, এতোজন ব্লগারকে মনে রেখেছেন দারুণ ব্যাপার :)

সবাইকে চিনলাম না, তবে কয়েকজনের লেখার খুব ভক্ত ছিলাম ভিজিটর থাকাকালীন সময়ে। ব্লগে নিয়মিত হয়ে তাদের আর সেভাবে পাই নি। মেহবুবা আপুর চমৎকার পোস্টগুলো, জায়েদুল আলম ভাইয়ার সায়েন্স ফিকশন আর শেরজা তপন ভাইয়ার সোভিয়েতের দিনগুলি নিয়ে দেয়া পোস্টের কথা মনে পড়ে খুব। আরও অনেকের কথা মনে পড়ছে। থাক কমেন্ট বড় করে লাভ নাই :(


ভালো থাকুন আপু। অনেক অনেক শুভেচ্ছা রইল :)

০১ লা ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ২:১১

শায়মা বলেছেন: হুম সবাইকেই আমার মনে থাকে তো ভাইয়া।

তুমি যাদেরকে বললে মেহবুবা আপু সে তো আমার কলিজার টুকরা অতি অতি ভদ্রটাইপ এক প্রিয় আপুনি।জায়েদুলভাইয়ার বই বইমেলায় এবারেও মনে হয় পাবে আর শেরজা তপন ভাইয়ার জন্মদিন ভুলে যাওয়া গার্লফ্রেন্ডের লেখাটা পড়েই আমি তার ভক্ত!!!!!!!!!!!!!


কি যে ভালো একটা সময় ছিলো তখন! তবে সময় এখনও ফুরোয়নি। খারাপ সময়ের পাশে পাশেই ভালো সময়গুলো সব সময় থাকে ভাইয়া।


অনেক অনেক ভালো থেকো ভাইয়ামনি!!!!!!!!!!!:)

০১ লা ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ২:১৮

শায়মা বলেছেন: আমার মনের কোনের বাইরে
আমি জানলা খুলে ক্ষনে ক্ষনে চাইরে
কোন অনেক দূরে উদাস সুরে আভাস যে কার পাইরে
আছে আছে নাইরে.........



ভাইয়া এই গানটা মনে পড়লো.......
https://www.youtube.com/watch?v=HNVBlqoTU_8

১০৯| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:০৯

মহামহোপাধ্যায় বলেছেন: খুব মন ছুঁয়ে যাওয়া একটা গান। দ্বিতীয় দফা শুনছি।


গানটার জন্য কৃতজ্ঞ রইলাম :)

০১ লা ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:২৪

শায়মা বলেছেন: :)

থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!!:)

১১০| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:৫৯

পাবলিক ডিমান্ড বলেছেন: আফা আমার কমেন্ট রিপ্লাাই কি বুঝে দিছেন নাকি উত্তেজিত হয়ে ভুল করে দিছেন?

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:১২

শায়মা বলেছেন: কমেন্টগুলো তুমি কি ভেবে দিসো সেটাই আগে চিন্তা করে উত্তর দিয়ে যেও।

তবে মনে মনে । আমার ওয়ালে তোমার কোনো কমেন্ট আমি চাইনা।:)

১১১| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১:০৬

সায়েদা সোহেলী বলেছেন: মুখ বন্ধ করেছিলে ত ঠিকমতো? ? ।নইলে কিন্তু মাছি ঢুকে যাবে ;)

।সুন্দর চোখে নাকি পৃথিবীর সবকিছুই সুন্দর দেখায় । যেমন বৃষ্টি শেষে কেউ দেখে পথের কাদামাটি , বিরক্ত হয় আবার কেউ মেঘমুক্ত নীল আকাশ দেখে মুগ্ধ! !

।তথাপিও :!> :#> বহুদিন বাদে কেউ রাজকন্যা বললো :)

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:১৭

শায়মা বলেছেন: না না আমাদের বাসায় মশা, মাছি তেলাপোকা টিকটিকি কিচ্ছু নেই। পেস্ট কন্ট্রোল করা আপুনি!!!!!!!!!!!!!


বাট তুমি সত্যিই অনেক সুন্দর!!!!!!!!!!!!!!!!!!!!!


আমি অবাক!!!!!!!!!!!



এখন বুঝি আর ভাইয়া তোমাকে রাজকন্যা বলে না!!!!!!!

বুঝেছি তুমি রাণী হয়ে গেছো!!!!!!!

১১২| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:৫২

ভাস্কর চৌধুরী বলেছেন: অামার অপ্সরাবেলার হারিয়ে যাওয়া প্রিয় মানুষেরা সতি্য অাজ অামি ধন্য ! এভােব স্বরণ করার জন্য।

http://www.somewhereinblog.net:8484/blog/homeblog/30011573

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:৩০

শায়মা বলেছেন: বন্ধু!!!!!!!!


অনেক অনেক অনেক থ্যাংকস!!!!!!!:)

১১৩| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১১:০৫

পাবলিক ডিমান্ড বলেছেন: খিকজজজজজজজজ B-)) আফা গো আমিতো কিছু মিচু মনে করে কমেন্ট দেইনি।আপনে মনে হয় কিছু মিচু মনে করে রিপ্লাই দিছেন।

এটা আপনার বাড়ির ওয়াল না আফা এটা ব্লগ পোস্ট।ওয়াল পাইলেন কোথায়?

১১৪| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১২:০৭

কস্কি বলেছেন: তবে যাই বলেন না ক্যান, কিছু কিছু হারিয়ে যাওয়ার শেষ অবধি চরম থ্রিলিং হয়!!! :P (বিশেষ করে আমার মতো সুপারলেটিভ অ্যানোনিমাস কারেক্টারের ক্ষেত্রে ;) )


সেই স্কুল লাইফ থেকে ব্লগে আসা যাওয়া...... কতশত টুকুরো স্মৃতি এই ব্লগের চেনা বা অচেনা গলিতে ফেলে এসেছি তা অন্তহীন !! :(


হারিয়ে যাওয়া চরিত্রগুলোর পেছনের মানুষগুলো যেখানেই থাকুক, ভালো এবং সুন্দর থাকুক সেইটাই প্রত্যাশা........ :)

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১২:১১

শায়মা বলেছেন: আমাকে তো তবুও মানুষ একটু হলেও চিনবে তোমাকে তো চিনতেই পারলাম না কস্কি ভাইয়া( মনে মনে- বান্দরভাইয়া :P )

ভাইয়ামনি সোনারখনি কেমন আছো কোথায় আছো????


:)


১১৫| ০৯ ই ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ১১:৪৫

আলোরিকা বলেছেন: তোমার অপ্সরাবেলায় ছিলেম না,শায়মাবেলায় আছি জেনো......তোমার সেই সব ভালোলাগা দিনগুলোর আনন্দ মাঝেমাঝে আমাদের বিলিয়ে অনুপ্রাণিত কোরো...ভালথেকো,শুভেচ্ছা.... :)

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১২:০৫

শায়মা বলেছেন: আলোরিকা আপুনি!!!!!!!!!!!

শায়মাবেলায় থাকো তারপরের বেলাতেও থেকো মানে যতদিন বাঁচি আর কি!!!!!!!!


অনেক অনেক ভালোবাসা তোমার জন্য!!!!!!!!!

হে আলোর পথযাত্রী
এখানে রাত্রী
এখানে থেমোনা......


গানটা মনে পড়লো তোমাকে দেখে.......

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১২:৩৪

শায়মা বলেছেন: https://www.youtube.com/watch?v=iZmP79SOGYw

১১৬| ০৯ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১:১৯

তন্ময় ফেরদৌস বলেছেন: কতদিন পর...এইটাই মনে হয় জীবনের নিয়ম

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১:৩৩

শায়মা বলেছেন: ভাইয়া

অনেক ব্যাস্ত হয়ে গেছো তাইনা???

দেখিনা একদম আজকাল!!!!!!!

জীবনের নিয়ম হারানো দিনগুলি হারিয়ে যাওয়া......

প্রিয় মানুষেরাও হারায় একে একে.....

অনেকদিন পর তোমাকে দেখে অনেক ভালো লাগলো!!!

১১৭| ০৯ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১:২২

নীলনীলপরী বলেছেন: আপনার অপ্সরাবেলাায় আমি ছিলাম না। থাকলেও এই পোস্টে জায়গা হত না সেইটা জানি।

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১:৩৪

শায়মা বলেছেন: আরে নীলনীল পরীমনি!!!!!!!


দুইটা নীলনীলকেনো? পুরোটাই মানে একটা নীল হওয়া গেলো না???

১১৮| ০৯ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৯:১১

নীলনীলপরী বলেছেন: একটা নীল আগেই বুক হই গেছিলো তাই পারি নাই।

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১০:৪৩

শায়মা বলেছেন: বুঝেছি। :P


থাক এটাও ভালো নীলনীল!:)

১১৯| ০৯ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১১:৫৬

এ. এস. এম. রাহাত খান বলেছেন: এই টানেই ফিরে এলাম সাড়ে চার বছর পর। বাংলা সিনেমার স্লো মোশন সিন... দিদি....

১০ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:০৭

শায়মা বলেছেন: হা হা ভাইয়া


ফিরে আসো আবার ........

আমার কবিতা শোনো.......

http://www.mediafire.com/listen/ey6qyyn7c3drcbh/kobita+hoye.wma

১২০| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:২৭

এ. এস. এম. রাহাত খান বলেছেন: দিদি কমেন্টস কই গেল!

১০ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:৩০

শায়মা বলেছেন: আছে তো!!!!!!!!!


কোন কমেন্টের কথা বলছো ভাইয়া?


এ. এস. এম. রাহাত খান বলেছেন: এই টানেই ফিরে এলাম সাড়ে চার বছর পর। বাংলা সিনেমার স্লো মোশন সিন... দিদি....


এই টা???

১২১| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ২:৪৬

সৌম্য বলেছেন: ৯৭ এ আমার নাম :) :) আমি ভালো আছি আপু।
জটিল, এক সময় আমার প্রতিবেশী ছিল, দুর্দান্ত মজার মানুষ। কয়েকবার আড্ডা দেবার সৌভাগ্য হয়েছিল এলাকায়। ইদানিং এলাকাতেও দেখি না, অন্তর্জালেও না।
কালপুরুষ'দাকে আগে প্রায়ই আমাদের এলাকায় দেখতাম। ইদানিং খালি ফেসবুকেই দেখা হয়, উনার ব্লগ আইডিটাও চুরি হয়েছে বলে শুনেছি। ফেসবুকে দেখা হয় কথা হয় না :( বই মেলায় দুই তিনদিন আগে দূর থেকে দেখছিলাম, ভীরের মধ্যে হারায় গেলেন।
শাহবাগের গণ আন্দোলনে একরামুল শামীমের সাথে সর্বশেষ দেখা হয়েছিল। হালকা পাতলা ছোট খাট কিন্তু দুর্দান্ত বিশাল মানুষ। রেসপেক্ট করতে বাধ্য সবাই।
নকীবুল বারীর সাথে একবারই দেখা হয়েছিল, ওদিন ছিল সজল খালেদ ভাই (এভারেস্টে নিখোঁজ) এর সিনেমার প্রিমিয়ারে। দারুন মানুষ, অল্প আলাপেই পছন্দ করতে হয়। ফেসবুকে এই লেখার লিঙ্ক পাঠিয়ে দিলাম তার কাছে।
বৃত্তবন্দির সাথে মাঝে সাঝে শাহবাগ আজীজে দেখা হয়। দারুন ছবি তুলেন এখন। যতোটা মনে পড়ে ক্যামেরাম্যান (ইউসুফজাই ভাই) দের আয়োজন করা একটা ফটোগ্রাফি এক্সিবিশানে দুজনের ছবিই ছিল। ক্যামেরা হাতে অনেক দুর্দান্ত এখন।

১২২| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৯:২২

শায়মা বলেছেন: সৌম্যভাইয়া

এতদিন পর এলে ?? কোথা থেকে আমার এ পোস্টের খবর পেলে ভাইয়া? যাইহোক ভ্রমনকারী ভাইয়া তুমি কি এখনও ভ্রমন করে বেড়াও? জটিল, কালপুরুষভাইয়া, শামীম, নকীবুলবারিভাইয়া সবার সাথেই দেখছি দএখা হয়েছে তোমার।

সজল খালেদ ভাইয়ার জন্য কষ্ট হয় । এই ভাইয়াটার বান্ধবী/ ভাবী নিজেই মনে হয় এই ব্লগে লিখতো। ভাইয়ার সাথে আমার অন্যভাবে পরিচয় ছিলো যদিও কখনও তাকে দেখিনি আমি।

বৃত্তবন্দী ভাইয়ার অন্য নিকটা কি আমি জানি?? :P

যাইহোক ক্যামেরাম্যান ভাইয়াও আর আসেনা। তোমরা সবাই কই হারালে ??? :(

১২৩| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ২:০০

অনন্যমানুষ বলেছেন: :(

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ২:১২

শায়মা বলেছেন: বুঝেছি!!!!!!!!!!!!

মন খারাপ করেনা ভাইয়া!!!!!!!!!!!

তুমি তো আমার অপ্সরাবেলা থেকে শায়মাবেলাতেও আছো !!!!!!

যখন শায়মাবেলা লিখবো তখন থাকবে তুমি!!!!!!!!!!:):):)

১২৪| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ২:০৩

অনন্যমানুষ বলেছেন: :(

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১২:১৬

শায়মা বলেছেন: ভাইয়া!!!!
কেমন আছো?
মন খারাপ কেনো ভাইয়ামনি?

১২৫| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৪:২৫

মানুষ বলেছেন: পুরনো দিনের অনেক কথা মনে পড়ে গেল। মনে রাখার জন্য থ্যাংকু :)

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৪:৩০

শায়মা বলেছেন: এতদিন পরে আসলে!!!!!!!!!!!!!!!!!!!:(


:(


:(


:(



হা হা কিন্তু চিনতে পারোনি সেই নিকটা তাইনা ভাইয়া? :P



যাইহোক তবুও আসার জন্য অনেক অনেক থ্যাংকস !!!

আর পড়ালেখা শেষ?
জব করছো?

ভাবী এনেছো ভাইয়া?

কোনো খবরই তো পাইনা তোমার আর :(

১২৬| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:৩০

এম এম করিম বলেছেন: আশা করি আপনি কখনো হারিয়ে যাবেননা।

ভালো থাকুন নিরন্তর।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৮:৫৯

শায়মা বলেছেন: হারাতে চাইনা ভাইয়া।

কিন্তু বলা যায়না কখন হারাই।:(

১২৭| ০৭ ই মার্চ, ২০১৫ রাত ৮:৩৯

জন ঢাকা বলেছেন: প্রায় হারিয়ে যাওয়া অনেক প্রিয় ব্লগারের নাম দেখে নষ্টালজিক হয়ে গেলাম।

অনেক অনেক দিন পর শুধু তোমার পোষ্ট এ মন্তব্য করার জন্য লগিন করলাম । যেখানেই থাক অনেক অনেক ভাল থেকো, ছোট ভাই এর শুভ কামনা রইল।

০৭ ই মার্চ, ২০১৫ রাত ৮:৪৩

শায়মা বলেছেন: ভাইয়া কেমন আছো??? তোমার বেবির কি খবর??


অনেকদিন পর তোমাকে দেখেও অনেক ভালো লাগলো ভাইয়ামনি!!!!!!:)

১২৮| ০৮ ই মার্চ, ২০১৫ রাত ৯:০৪

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: ৫.পলাশমিয়া-নিজের মনে গান গেয়ে চলা একজন সুখী মানুষের মত এক কবি ছিলেন এই পলাশমিয়া। যার অনুপ্রেরনায় আমি কবিতা লেখার সাহস পেয়েছিলাম। সত্যি বলতে পলাশমিয়া বা কবি আবদুল হাকের অনুপ্রেরনা ছাড়া আমি কখনও জানতামও না অং বং হলেও আমি যে কবিতা নামক কিছু একটা লিখতে পারি। এই ভাইয়াকে অপ্সরাবেলায় পেয়েছিলাম আমি। আজও দু এক সময় উঁকি ঝুকি মারতে দেখি এই ব্লগে কিন্তু সেই আগের মত আর নেই তিনি। কোথাও যেন সুতো ছিড়ে গেছে।


ইয়া মাবুদ! পলাশমিঞারেও আপনে চিনেন! জানে মারিলিছে!

আপনি আসলে সত্যি সৃজনীশক্তিবিশিষ্ট ব্লগার যা শুরুতে সবাই বুঝেছিল।

এই ব্লগে আমি এসেছিলাম বাংলার টানে। এখন কেমন যেন সব হয়ে গিয়েছে। আপনি আমাকে মনে রেখেছে এতে আমি সত্যি কৃতজ্ঞ এবং খুশি।

দোয়া করি আপনার সব স্বপ্ন সত্য হোক।

০৮ ই মার্চ, ২০১৫ রাত ৯:১৯

শায়মা বলেছেন: পলাশমিঞাকে চিনবোনা!!!!!!!!!!!!

কি বলো ভাইয়া!!!!!!!!!!!!!!!!!!!

সেই তো আমার কবিতা লেখার গুরুভাই।


আর আমার শুরুটা তো তুমিই দেখেছিলে ভাইয়া। :)

কিন্তু তুমি এমন হারিয়ে গেলে কেনো জানিনা।:(


১২৯| ১৬ ই মার্চ, ২০১৫ দুপুর ১:১৪

অতঃপর তন্ময় বলেছেন: ব্লগে আমি নতুন। এই ব্লগে এসে প্রথম আপনার লেখনি আমাকে টেনেছে খুব। মনে হয়েছে নতুন যারা ব্লগে আসছে, শায়মা আপু তার অভিভাবক হয়ে থাকবে, কেনো জানি মনে হয়েছে এই ব্লগের সাথে আপনার জীবন মিশে আছে, নতুনদের স্বাগত জানিয়ে- অনুপ্রেরণা দিয়ে- সামনে নিয়ে যাওয়ার দায়িত্ত্বটা বোধ হয় আপনার। বেয়াদবি মাফ করবেন,আমার এরকম মনে হয়েছে!

১৬ ই মার্চ, ২০১৫ দুপুর ১:২২

শায়মা বলেছেন: হা হা ভাইয়া!!!!!!!!


সত্যি হাসছি তোমার কমেন্ট পড়ে।


স্বাগত জানাই, অনুপ্রেরনা দেই কিনা জানিনা তবে সবাইকেই আমার এখানে অনেক চেনা মনে হয় । মনে হয় এটা আমার বাড়ি আর এখানে পুরোনো যারা আছে তাদের প্রায় সবাই ( দুএকজন বাদে ) আমার অনেক অনেক কাছের মানুষ। যদিও সেই দুএকজন আমাকে ঢঙ্গী নেকি জাহান্নামী যা খুশি তাই বলে তাতে কি যায় আসে বলো।


:P


তবে যত ভালো ভাবছো আমাকে মনে হয়না আমি ঠিক ততটা ভালো মাঝে মাঝে আমার তার ছিড়ে যায় ।:(

তখন আমার ভালোমানুষীর এ্যকটিং ছুটে যায় ভাইয়া।:(




হাহাহাহাহাহা


:P

যাই হোক তোমার হেলুসিনেশন প্রেম স্টোরী পড়ে আমার নিজের লেখা এক কল্পলোকের বন্ধু নিয়ে লেখাটা মনে পড়লো।

এক যে ছিলো নিসঙ্গ মেয়ে তার ছোটবেলা থেকেই এখ কল্পলোকের বন্ধু ছিলো সে তাকে সবখানে একদম নিজের পাশেই দেখতে পেতো তুমি চাইলে সে গল্পের লিন্ক দেবো তোমাকে ভাইয়ামনি!!!!!!!!!

ভালো থেকো অনেক অনেক !!!!!!!!!

১৩০| ২২ শে মার্চ, ২০১৫ সকাল ৯:৩৫

চৈত্র শেষে বলেছেন: আমার নাম নাই :(( :(( :(( :((

২২ শে মার্চ, ২০১৫ সকাল ৯:৪৯

শায়মা বলেছেন: হায় হায় তুমি কোন নামে ছিলে ভাইয়া!!!!!!

এই নাম তো মনে পড়ছে না।:(


আর আমার মেমোরীও খুব ভালো !!:(

১৩১| ২২ শে মার্চ, ২০১৫ সকাল ১০:০৯

চৈত্র শেষে বলেছেন: বলবোনা :P

২২ শে মার্চ, ২০১৫ সকাল ১০:১৬

শায়মা বলেছেন: ইশ!!!!!!!!!! দেখে আসলাম আমার অপ্সরাবেলায় তোমার তো জন্মই হয়নি ভাইয়ু!!!!!!!!!!

মিথ্যা কথা বলতে হয়না!!!!!! ছি ছি। :P

১৩২| ২২ শে মার্চ, ২০১৫ সকাল ১০:৪৪

চৈত্র শেষে বলেছেন: আমি ভাইয়া না :-P
হ্যা আমার তখন জন্ম হয়নাই কিন্তু আমি তোমাকে চিনি :#>

২২ শে মার্চ, ২০১৫ সকাল ১০:৫৩

শায়মা বলেছেন: আহালে তাই তো শায়মাবেলার সেই অজ্ঞাত নিকে অবশ্যই আমার প্রিয় আপুনিদের তালিকায় তোমার নাম থাকবেই আপুনিমনি!!!!!!!!!

১৩৩| ৩১ শে মার্চ, ২০১৫ রাত ৩:৪৬

মে ঘ দূ ত বলেছেন: শুরুতেই পারভেজ ভাইয়ে ব্লগের লিঙ্ক দেখে ভাবলাম দেখে আসে কি অবস্থা। নতুন লেখাটা পড়তে যেয়ে একটা লাইনে চোখ আটকে গেলঃ

"সৌখিন লেখিয়েদের দৌড় খুব বেশী নয়।"

:)

আসলেই। সময় থাকতে টেনেঠুনে যদ্দুর পারা যায় ব্লগে লিখে গিয়েছিলাম। এখন আর মাথা থেকে কিছু লেখার মত বের হয় না। জাগতিক কর্তব্যের নিয়মে বাধা পড়েছি। ব্লগে ঢুঁ মারার কথাও মনে থাকে না মাঝে মধ্যে। সময়ের সাথে সাথে এখন মনের অভিব্যক্তিগুলো প্রকাশে অনেক জড়তা চলে এসেছে। লিখতে গেলে মনে হয় আগের বলা বহু কথা যেন আবার ধরার ব্যর্থ চেষ্টা করছি কিন্তু আগের সেই সুরটা কিছুতে ধরতে পারছিনা। সুরটা যেন কেটে গিয়েছে। আর লিখে তৃপ্তি না পেলে আমার মতে সেই লেখা না লিখায় শ্রেয়।

"মনজুরুল হক বলেছেন: প্রায় ভুলে যাওয়া সব নামগুলো মনে পড়ে গেল। বলা ভালো তুমি মনে করিয়ে দিলে। সাথে সাথে মনে পড়ে গেল থরে থরে সাজানো সেইসব সোনালী দিনগুলি, যা ভীষণভাবে মিস করি!"

সেই দিন গুলো আসলেই অনেক বর্ণিল ছিল। হয়তো আর ফিরে পাওয়া যাবে না বলেই অনেক বেশী সুন্দর সেই ফেলে আসা দিনগুলো। এক একটা নাম পড়ছিলাম আর ফিরে ফিরে আসছিল ঐ কোলাহলমোহর দিনগুলো। আপনি পারেনও। বলা নেই কওয়া নেই হঠাৎ হঠাৎ কোত্থেকে উদয় হন আর ব্লগের মানুষগুলোর জন্য ইয়া বড় বড় পোষ্ট উপহার দেন ভালবাসার মোড়কে জড়িয়ে। বরাবরের মতই সম্মানিত বোধ করছি আমার কথা মনে রাখবার জন্য। ইমনদাকে খুব মিস করছি। আপনার কথা মনে পড়লেই উনার নামটাও মাথার মধ্যে চলে আসে।

মন্তব্যগুলো পড়তে পড়তে বরুণা আর প্রতিফলনের লেখাগুলোর কথা চিন্তা করতে করতে দেখি ঐ প্রতিফলন। দেখে ভালো লাগলো :)

অফলাইনে আপনার ব্লগে অনেকবার ঢুঁ মেরে গিয়েছিলাম কিন্তু নতুন লেখা না পেয়ে পেয়ে অনেকদিন আর আসাই হয়নি আর তাই পোষ্টটাও নজরে আসেনি।

মেঘদূত আর অলকা আর উজ্জয়নীতে বার্তা বইয়ে বেড়ায় না আর তাই আপনার মত অপ্সরীদের সাথেও দেখা সাক্ষাৎ হয় না। :P অগত্যা কি আর করা, কল্পনার মেঘদূতকে বাস্তবে রূপান্তরের চেষ্টায় রত। :)

০২ রা এপ্রিল, ২০১৫ রাত ১০:০৯

শায়মা বলেছেন: মেঘদূত তোমার মত একনিষ্ঠ ব্লগ পাঠক, সাহিত্যানুরাগী ও নৃত্যপ্রেমী মানুষের এমন অন্তর্ধান মেনে নেওয়া যায়না। আমার ধারণা ছিলো ব্লগ কখনও কেউই ছাড়তে পারেনা। সে লগ করুক আর নাই বা করুক। কিন্তু বিয়ে করে কি যে প্রতিজ্ঞা করলে আমার ভাবীজির সাথে যে ব্লগে আর ভুল করেও পা দেওয়া নিষেধ করে দিলো!!!!!!! B:-)

ভুলে যাওয়া দিন গুলো আর ফিরে আসেনা ঠিক যেভাবে ফিরে আসেনা আর প্রিয় মানুষেরাও। তবুও হঠাৎ কোনো অবসরে বা কোনো আনন্দে বা বেদনায় ঠিকই নাড়া দিয়ে যায় তাদের স্মৃতি।

বরুণা প্রতিফলনের কথা মনে করিয়ে দিলে। হা হা আসলে তাদের সাথেই তোমার সখ্যতা ছিলো বেশী। সে যাইহোক অন্তরালবর্তিনীর সাথেও তাই এত ভালো বন্ধুত্ব হয়ে গিয়েছিলো। :)

সে যাই হোক অপ্সরীদের সাথে কারো কখনই দেখা হয়না। হওয়া ঠিকও না। মেঘদূত ভেসে যাক। বৃ্ষ্টি ঝরাক মর্ত্যের ললনাদের চোখের পাতায়। হা হা


:P :D :D :D B-) ;) :(

১৩৪| ১৩ ই এপ্রিল, ২০১৫ রাত ১২:০২

মে ঘ দূ ত বলেছেন: কদিন ধরে দেখছি, ভাবলাম আপনাকেও দেখাই



ভারনাট্যমের একটা প্রোগ্রাম হচ্ছে এখানে কদিন পর। কাকতালীয় ভাবে আমার জন্মদিনের দিনই। ভাবছি যাব, নিজেকেই নিজের জন্মদিনের উপহার :)

১৩ ই এপ্রিল, ২০১৫ রাত ১০:৩৪

শায়মা বলেছেন: এখনও তুমি নৃত্যপ্রেমী আছো???


যাইহোক জন্মদিনের শুভেচ্ছা সাথে বৈশাখের ও শুভেচ্ছা!!!!!!


মেঘেরও ডমরু ঘন বাজে .....:)

১৩৫| ২৯ শে এপ্রিল, ২০১৫ রাত ৮:১০

মেহবুবা বলেছেন: কি বলব বুঝতে পারছি না। ব্লগার অভিধান।
অনেক শুভকামনা।

৩০ শে এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:০৮

শায়মা বলেছেন: আপুনি!!!!!!

আর আসোনা একদম!!!!

এত ব্যাস্ত হয়ে গেছো!!!!!!!! :(

অনেক মনে পড়ে তোমাকে!

১৩৬| ৩০ শে এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:০৩

লাবণ্য প্রভা গল্পকার বলেছেন: ভালোবাসার অসাধারণ প্রকাশ! রীতিমতো আবেগাপ্লুত হয়ে গেলাম। অনেক অনেক শুভ কামনা রইল

৩০ শে এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:১০

শায়মা বলেছেন: আপুনি কেমন আছো ????

অনেকঅনেক দিন পরে দেখে তোমাকে অনেক ভালো লাগলো!!!:)

১৩৭| ০৩ রা মে, ২০১৫ রাত ১১:২১

লাবণ্য প্রভা গল্পকার বলেছেন: ভালোবাসার এমন বহিঃপ্রকাশ দুর্লভ। প্রিয়তে রইলেন

০৫ ই মে, ২০১৫ রাত ১:৪৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনি!!!!!!!!!!!

১৩৮| ২৬ শে মে, ২০১৫ রাত ৮:০১

ভোর বলেছেন: এখন আর কেনো যেন ব্লগ এ আশাই হয়না । তবে কালেভদ্রে হলেও যদি কখনো আসি তোমার ব্লগ বাড়িটা ঘুরে যেতে আমার ভুল হয়না কখনই। আজ তোমার এই লেখায় নিজের নাম টা দেখে নিজেকে অনেক সম্মানিত মনে করছি সায়মা। খুব সেই ব্লগ বেলার কথা মনে পরছে। কি আশ্চর্য চোখ ও কেন যেন ভিজে আসছে একটু। খুব অল্প সময়েই এই জগত টা খুব আপন হয়ে গিয়েছিল। ভাল থেক তুমি তোমার সুন্দর জগত টা নিয়ে।

২৫ শে জুন, ২০১৫ রাত ৯:২২

শায়মা বলেছেন: ভোর আপুনি তুমি আমার অনেক অনেক প্রিয় একজন মানুষ। অনেক ভালো থেকো সারাজীবন তোমার রাজকন্যাকে নিয়ে।

১৩৯| ২৬ শে জুন, ২০১৫ বিকাল ৫:২২

মেহবুবা বলেছেন: "২৭.রাজামশাই-এই রাজামশাই নিয়ে আমি রীতিমত রিসার্চ করেছিলাম । হা হা এবং শেষ পর্যন্ত পুস্পপ্রেমী এই ভাইয়া রিসার্চে সফলও হয়েছিলাম আমি। ভাইয়া যদি কখনও আমার এই কথাগুলি পড়ে নিশ্চয় মনে মনে ক্ষেপতে থাকবে। যদিও ভাইয়াটাকে কখনও রাগ করতে দেখিনি আমি। কোথায় গেলো ভাইয়াটা সব ফুলগুলি নিয়ে ?
http://www.somewhereinblog.net/blog/mohdfiendblog"


সব ফুল দিয়ে চিরদিনের জন্য চলে গেছে।

১০ ই জুলাই, ২০১৫ দুপুর ১:৩১

শায়মা বলেছেন: আপু তোমার কাছে না জানলে কবে যে তার এই দুঃসংবাদটা জানা হত কে জানে??


আপু আমরা সবাই তো রাজামশাই এর দেশেই যাবো । কেউ আগে কেউ পরে।

তুমি কেমন আছো আপুনি???

১৪০| ২৭ শে জুন, ২০১৫ দুপুর ১২:৪৩

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: পরিশ্রমী পোস্টটি সব কমেন্ট শুদ্ধ পড়লাম , হারানো অনেককেই পোস্টে দেখা গেছে । পোস্টটি সার্থক ।

১০ ই জুলাই, ২০১৫ দুপুর ১:৩২

শায়মা বলেছেন: এই ব্লগের মানুষগুলো একটা সময় অনেক অনেক প্রিয় ছিলো আমার ভাইয়া। এখনও অনেকেই আছে। কেউ কেউ চলে গেছে চিরতরে। কেউ কেউ ব্যাস্ততায় বা অভিমানে।

১৪১| ১০ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:১৮

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: তাঁদের ''অভিমান'' যে একদম অমুলক ছিল এমন নয় , যা আমি এখন বুঝতেছি ।

সিনেমায় জাম্বু কয়বার রে- করছে , আনোয়ার হোসেন কয়বার হার্ট এটাক করছে এজাতীয় পোস্ট নির্বাচিত পাতায় যায় , বাট ---------------- আফসোস !

১০ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:৪৭

শায়মা বলেছেন: :(

ভাইয়া কেমন আছো?

১৪২| ১০ ই জুলাই, ২০১৫ বিকাল ৫:৫০

বোকামানুষ বলেছেন: অনেক পুরনো দিনের কথা প্রিয় কিছু ব্লগারদের কথা মনে পড়ে গেল মিস করি সেই সামুকে পোস্টে +++++++

১০ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:২৩

শায়মা বলেছেন: আমিও মিস করি। কিন্তু হারানো দিন ফিরে আসেনা।

১৪৩| ২৮ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:১০

রুমমা বলেছেন: আমার নামও আছে দেখি।আসলেই কত ব্লগার বন্ধু রা যে ছিলো।তারা যে কোথায় গেলো!!!
কিন্তু তুমি রুমমা লিখে তারপর লিখেছ এটা আমার আরেকটা নিক!!!!আমার তো একটাই নিক!!

২৮ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:৫৩

শায়মা বলেছেন: হায় হায় কি বলো????????

আমি তো ভেবেছিলাম ইষ্টিকুটুমও তোমার নিক রুমমামনি!!!!!!!!!

১৪৪| ২৮ শে জুলাই, ২০১৫ রাত ৮:২০

রুমমা বলেছেন: কি যে বলো তুমি!!!!

২৮ শে জুলাই, ২০১৫ রাত ৮:৩৩

শায়মা বলেছেন: আরে আমি তাই ভেবেছিলাম তো!!!!!!!! :(

স্যরি!!!!!!!!!!!!!!!!!!!

বাট ইষ্টিকুটুম ইজ অলসো আ গুড আর্টিস্ট রুমমামনি!!!!!!!!!!!:)

১৪৫| ২৮ শে জুলাই, ২০১৫ রাত ৮:৫২

রুমমা বলেছেন: হুমমম আমি জানি সে খুব ভালো আকে।আমি তারও একজন ফ্যান

২৮ শে জুলাই, ২০১৫ রাত ৮:৫৮

শায়মা বলেছেন: আমিও !!!!!!!!!!!!!!

রুমমামনি তুমি অনেকদিন আসোনি!!!!!!!!!!!!!!:(

১৪৬| ১২ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:০৮

এস কাজী বলেছেন: তোমার শায়মা বেলায় যদি আমি হারিয়ে যায় আমাকে একটু মনে রেখ :((

১২ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:১০

শায়মা বলেছেন: হা হা হা

না হারিওনা ভাইয়ু!!!!!!!!!!:(

তুমি থাকো নীরবে হৃদয়ে মম !!!!!!!!!!!!!:) :) :)


লাভ ইউ ভাইয়ামনি!!!!!!!!!অনেক অনেক ভালো থেকো!!!!!!!!!!!!

১৪৭| ১২ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:০৫

দর্পণ বলেছেন: এস কাজী বলেছেন: তোমার শায়মা বেলায় যদি আমি হারিয়ে যায় আমাকে একটু মনে রেখ :((

আমাকে তো কোনো বেলায় মনে রাখলা না।:(

১৩ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১২:০৬

শায়মা বলেছেন: কে বলেছে রাখলাম না!!!!!!!! :P


রেখেছি তো!!!!!!!!!:)

১৪৮| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:৫৮

দর্পণ বলেছেন: কই কোথাও তো আমার নাম দেখলাম না।

১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:৪৫

শায়মা বলেছেন: আমার অপ্সরাবেলায় তুমি ছিলে নাকি!!!!!!! X((

১৪৯| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:৩৮

সাহসী সন্তান বলেছেন: কষ্ট সাধ্য পোস্ট বলবো না। কারন লিখতে গেলে একটু কষ্টতো হবেই। কারন কষ্ট ছাড়া কেষ্ট মেলে না। তবে পোস্টটা প্রথম থেকে শেষ পর্যন্ত একটানা পড়লাম। খুবই ভাল লাগলো! আসলে এটাই মনে হয় সৃষ্টির খেয়াল। একজন যাবে একজন আসবে এটাই তো স্বাভাবিক! পুরাতনরা জীবনের হিসাব কিতাব মিলাবে, আবার নতুন কারো আগমন ঘটবে এটাই হলো দুনিয়ার রীতি। আপু আপনি যে একজন নিপাট ভাল মানুষ তার জ্বলন্ত উদাহরন হলো এই পোস্ট। স্বার্থের দুনিয়ায় এখন কে কারে মনে রাখে? অথচ আপনি সেই আদ্দিকালের মানুষ গুলোর নাম কত শ্রদ্ধাভরে স্মরন করলেন!! You are a really good Girl! So all time I respect you!!


তবে টেনশন কইরেন না। আগে ঐসব ভাইয়া আপুনিরা ছিল, এখন আমরা আছি, ভবিষ্যতে হয়তো অন্যকেউ আসবে কিন্তু আপনি পড়ে থাকবেন অচল ইঞ্জিনের মত এই ব্লগে!! :P যদি হারিয়ে যাওয়ার পর কোন একদিন ফিরে আসি তাহলে সেদিন 'কেমন আছেন আপুনি' বলে আপনাকে চমকে দেব!! আহঃ ভাবতেই এখন আমার মধ্যে একধরনের ফিলিংস কাজ করছে!

১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:২৪

শায়মা বলেছেন: আমি জানি সব কিছুরই শেষ আছে। একদিন না একদিন শেষ হবেই। তবুও শেষের পরেও আমার অনেক কিছুই কখনও ভোলা হয়না!!!!!!!:(


যাইহোক তুমি আবার হারানোর প্ল্যান করছো কেনো???? :(

ডোন্ট থিংক সো ভাইয়া!!!!!!!

আমি হারিয়ে গেলে আমাকে কোথাও কেউ খুঁজেও পাবেনা। :(

আকাশে কি উঠতে পারে মানুষ ???:(

১৫০| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৮

দর্পণ বলেছেন: ভাইরে সাহসী সন্তানভাই একখান কথা কইবার চাই। মানুষরে অল্প চিনায় বেশি ভালো কইতে নাই মানে বেশি প্রশংসা করতে নাই।
আপনি পোলাপাইন মানুষ গুরুজনের কথা কানে নিবেন না বুঝতেছি।

তয় আমিও কইলাম ভালোমানুষ কিন্তু আমার সাথে কিছু ভালোমানুষ তার ভালোমানুষি দেখায় না। দেখলেন না আপনার আপা আমার নাম কোথাও লিখে নাই।

১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:২৬

শায়মা বলেছেন: সাহসী ভাইয়াকে দেখে তোমার সাহস বেশি বাড়ছে তাইনা!!!!!!!

১৫১| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৭

জেন রসি বলেছেন: নাম থাক কিংবা না থাক i also respect you!!!! :P

আমি আমার নিজের যুক্তিতে পূর্ণ আস্থা রাখি!!!! ;)

১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:২৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়ু!!!!!!

লাভ ইউ সো মাচ!!!!!!!:) :) :)

১৫২| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:৫২

সাহসী সন্তান বলেছেন: দর্পন ভাই আমার আপুনি এখানে আপনার নাম লেখেন নাই কারন আপনিতো এখনও হারান নাই! আপনি পোস্টটা পড়ছেন যখন তখনতো নিশ্চই বুঝতে পারছেন যে, এখানের উল্লেখিত মানুষের মধ্যে অধিকাংশই হলো হারানো মানুষ। আপনি এই পোস্টটা কে একটা হারানো বিজ্ঞপ্তি হিসাবেও ধরে নিতে পারেন!! আপনি আগে হারান তারপরে আমিই আপুনিকে রিকোয়েস্ট করে এই পোস্টে আপনার নাম দিয়ে সেটাকে আপডেট করতে বলবানে!!

"ভাইরে সাহসী সন্তানভাই একখান কথা কইবার চাই। মানুষরে অল্প চিনায় বেশি ভালো কইতে নাই মানে বেশি প্রশংসা
করতে নাই। আপনি পোলাপাইন মানুষ গুরুজনের কথা কানে নিবেন না বুঝতেছি।"

ভাই এইটা কিন্তু দারুন একটা কথা বলেছেন! আসলেই মানুষকে অল্প চেনা ভাল!! ভাই আপনি মুরুব্বি মানুষ। সুতরাং আপনার উপদেশ আমার মনে থাকবে!!

তবে আমার আপুনি আসলে খুবই কিউট!! অনেক ভাল!! So I am proud of you আপুনি......!!

১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:০৮

শায়মা বলেছেন: লাভ ইউ লাভ ইউ লাভ ইউ আমার ভাইয়ামনি!!!!!!!!!!!!

আমাকে কিউট আর ভালো বললে তার সাত দুগুনে চৌদ্দ খুন মাফ হয়ে যায় ভাইয়ু!!!!!!!!!:)
আর আমাকে উল্টাটা বললে ............. X((


আর দর্পনভাই এর সাহস মনে হয় তোমাকে দেখে বেশি বাড়ছে!!! তার খবর করতে হবে বুঝা যাচ্ছে দাঁড়াও আমি একটা জিনিস দেই তুমি তার বাড় দেখলেই এইটা দিবা দেখো তারপর .......:)
https://www.youtube.com/watch?v=JYfOmc5km_Q

১৫৩| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:২৬

সাহসী সন্তান বলেছেন: আপুনি আমাকে দেখে শুধু দর্পন ভাই না, আরো অনেকেরই সাহস বাড়ছে মনে হয়! তয় সেটা এখন কমু না, পরে সময় করে এক সময় বলে ফেলবানে! আপু আপনার ভিডিও টা এখন দেখতে পারছিনা। কারন এখন মোবাইল থেকে ব্লগিং করছি তো সে জন্য। তবে সকালে অবশ্যই দেখবো!


আর আমার চৌদ্দ খুন মাফ দেইখা তো আনন্দে নাচন জুড়ছি!!

১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:৫৫

শায়মা বলেছেন: তাদের সাহস আগে থেকেই ছিলো ভাইয়ু!!!!!!!!

বরং তোমাকে দেখে কমছে!!!!!!!!!!!:)

১৫৪| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১২:২১

সাহসী সন্তান বলেছেন: "লেখক বলেছেন: তাদের সাহস আগে থেকেই ছিলো ভাইয়ু!!!!!!!!
বরং তোমাকে দেখে কমছে!!!!!!!!!!!"

-মানুষটা কে দেখতে হবে না!! আপু একটা কথা। আপনার একটা পোস্টের দেখলাম সব গুলো ছবিই প্রায় চেঞ্জ করছেন? কেন, সেটা কি বলা যাবে?

যদি বলেন তাইলে সত্যি কথাই বলবেন। ঘুরানো প্যাচানোর দরকার নাই!!

১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১২:২৪

শায়মা বলেছেন: কোন পোস্ট???


আমি দেখলাম হঠাৎ আমার শিরোনামের সাথে ছবিগুলি দুইটা তিনটা করে দেখা যাচ্ছে। এডিট করতে গেলে একটাই দেখা যায় আবার পোস্ট করলেই দুইটা। এ কি ভুতে ধরলো! তাই কিছু কিছু চেঞ্জ করেছি। তুমি কোনটার কথা বলছো বুঝতে পারছিনা ভাইয়ু!:)

১৫৫| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১২:৩১

সাহসী সন্তান বলেছেন: ধ্রুপদি নৃত্বের সেই পোস্টটা?? অথ্যাৎ ঐ পোস্টটা আমি আমার মোবাইলের সেভ পেজে সেভ করে রাখছিলাম। কিন্তু আজ হঠাৎ একজনের সাথে ঐ পোস্টটা নিয়ে কথা বলতে গিয়ে দেখি আমার মোবাইলের ছবি আর সদ্য পিসির ছবির সাথে কোন মিল নেই!!

১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১২:৩৬

শায়মা বলেছেন: আগে বলো কার সাথে কথা বলতে গেছিলা!!!!!!!


আমাদের হবু ভাবিজী কি নাচ করেন ভাইয়ু!!!!!!!!!!!!


করলে কি নাচ, কোথায় শিখেছে সব বিস্তারিত বর্ণনা করো!:)


আর সেইখানে কোনো ছবি মুছিনি। শুধু জায়গা অদল বদল করেছি।:)

১৫৬| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:০৮

সাহসী সন্তান বলেছেন: ঞহু! বলা যাবে না। বিষয়টা খুবই গোপনীয়! কিছু মনে করবেন না আপু, আসলে সব কিছু তো সব যায়গায় শেয়ার করা যায় না, তাই না??

১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:১২

শায়মা বলেছেন: তার মানে কাকে দেখাচ্ছিলে !!!!!!!!!!! আমার পিছে গোয়েন্দাগিরি!!!!!!!!!!!!!! হায় হায়

১৫৭| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:২৮

সাহসী সন্তান বলেছেন: আমি যারে লেখাটা দেখাচ্ছিলাম তারে যদি কইতাম যে লেখাটা আপনি লিখছেন তাইলে তো আমার ইহকাল পরকাল সব শেষ!!


"আমার ঘরে আমি মেম্বর পরের মাইয়া চেয়্যারম্যান, বিয়া করলাম ক্যানরে দাদা......."

১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৯:২২

শায়মা বলেছেন: কেনো????????????????

কেনো!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

কেনো????????????????????????????


সে কি আমার মহা শত্রু???????????????????
জাঁত শত্রু?????????????????????????????????????
চিরশত্রু????????????????????????????????????????????:( :( :(


তো কেনো দেখাচ্ছিলে আর দেখে সে কি বললো????

১৫৮| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১১:০৯

সাহসী সন্তান বলেছেন: আপু উপরের প্রশ্ন গুলোর উত্তর দিতে পারলাম না বলে আন্তরিক ভাবে দুঃখিত! শুধু এইটার কথা বলি তো কেনো দেখাচ্ছিলে আর দেখে সে কি বললো????

-আমারে কয়, নাচের শিক্ষকের কাছেও নাকি সে এত কিছু শিখতে পারেনি। আপনারে ধন্যবাদ জানাইছে! আর যে দিন ভাল ড্যান্সার হতে পারবে, সেদিন আপনারে দাওয়াত দিয়ে এনে খাওয়াবে কইছে। ও, এবার বলি সে আপনার শত্রু নয়, বন্ধু। আপনি আমারে যেমনটা ভাবেন, তাকে সেটার উল্টোটা ভাবতে পারেন!!

১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১১:১৮

শায়মা বলেছেন: গুড!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

আমার কাছে পৃথিবীর সবচাইতে আনন্দময় জিনিসই নাচ!!!!!

নাচের চাইতেও নাচের সাজুগুজু!!!!!!!!!!!! :) :) :)

তাই যারা নাচে তাদের কোটি কোটি খুনও মাফ!!!!!!!!

আমি তো তোমাকে আমার ভাইয়ু ভাবি আর যত কিছু বলো না কেনো আই নো হু লাভস মি অর নট!!!!! কাজেই তারে কি তাইলে আমাকে ভালোবাসেনা ভাববো!!!!!!!!!!:( :( :( :((


নো!!!!!!!!!!!!!!!!

তাকে বলো আমার ভাইয়ার পিত্তিভাবীকে আমি অনেককককককককককককককককককককককক ভালোবাসি!!!!!!!!!

যাই হোক আপাতত বিউটি পারলার যাই। নইলে আবার ভীড় বাড়লে সমস্যা!!!!!!!!
আজকে ফেসিয়াল
কালকে ম্যানিকিউর
পরশু পেডিকিউর
তারপরদিন চুলে বেগুনি রঙ
বুধবারে চুল হেয়ার কাট, লেয়ার কাট...:)
বৃহস্পতিবারে মেহদী!!!!!!!!!!!!!!

আর তারপরদিন তো ঈদ!!!!!!!!!!!!!!:) :) :) :)


যাই যাই বাই বাই রেডি হতে গেলাম!!!!!!!:)

১৫৯| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১১:২৫

সাহসী সন্তান বলেছেন: যাই হোক আপাতত বিউটি পারলার যাই। নইলে আবার ভীড় বাড়লে সমস্যা!!!!!!!!
আজকে ফেসিয়াল
কালকে ম্যানিকিউর
পরশু পেডিকিউর
তারপরদিন চুলে বেগুনি রঙ
বুধবারে চুল হেয়ার কাট, লেয়ার কাট...:)
বৃহস্পতিবারে মেহদী!!!!!!!!!!!!!![/sb

-আমি জ্ঞান হারাবো, মরেই যাবো, বাঁচাতে পারবেনা কেউ!! আপু আপনি পারেনও বটে। যান যান আবার দেরি হইলে ভিড় বেড়ে যেতে পারে। তখন আবার কান্দাকাটা করতে পারেন..............!!! :P

১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:০৬

শায়মা বলেছেন: হা হা হা মরে যেওনা ভাইয়া!!!!!!!!!!!!


:P

একটু আগে ফিরলাম.......আবার বের হবো!:)

১৬০| ১৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:২৭

রুদ্র জাহেদ বলেছেন: শায়মা আপুনি তোমার অপ্সরা বেলার ইতিহাস খুব খুব মনোযোগ দিয়ে পড়ে ফেললাম।ব্লগে আগে পড়ার জন্য আসতাম।অবশ্য বলা যায় ইমন জুবায়ের -এর লেখা পড়ার জন্য আসতাম।লাভ ইউ সো মাচ আপুনি...

২০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১০:৩৪

শায়মা বলেছেন: আই লাভ ইউ টু ভাইয়ু!!!!!!!!!! তুমি তো আমার জিনিয়াসভাইয়াদের একজন! যাইহোক আসলেই কত কত যে প্রিয় মানুষেরা হারিয়ে গেলো এই ব্লগ থেকে!:( কত স্মৃতি। কত বকবক! :(

কত রাগ! কত অভিমান!:( :( :(

১৬১| ২২ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৫:১৩

স্পর্শহীন কিছুদিন বলেছেন: তুমি (সরি আগে মনে হয় তুমিও বলতাম) এতোসব মাথায় রাখো খুব জানতে ইচ্ছে করে। তুমি পারও বটে!!!!!

ফেসবুকের মতো ট্যাগ অপশন থাকলে হয়তো আরো আগে জানতাম। আজকে ভালো লাগা কিছু ব্লগে উকি মারতেই চোখে পড়লো লেখাটা। এতো এতো ব্লাগারের মধ্যে এই সামন্য একজনকে মনে রেখেছো জেনে সত্যি কি যে ভালা লাগা কাজ করছে তা লিখে বুঝাতে পারবো না। কেমন আছো জানতে ইচ্ছে করে। এই আইডিতে যে এখনো লিখো জানা ছিল না। ইদানিং ব্লগে আসছি।


খুব শিঘ্রই একটা লিখা দিবো। ভালো থেকো .............

২২ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৩

শায়মা বলেছেন: হুম জানোনা আমি অল রাউন্ডার!!!!!!!!! আর অল রাউন্ডারদের তো সব মাথায় রাখতেই হয়। :) কি আর করা??????? :P


ফেসবুকের মত ট্যাগ এইখানে নেই বটে তবে ফেসবুক এখন নাই তাই সবার দুঃখ দেখে মজা পাচ্ছি। :) আমি ফেসবুক পারসন না!!!! আর তাই এই মজা!

তোমাকে মনে রাখবোনা !!! কি যে বলো !!!!!!!!!


যাইহোক এতদিন আমি ভালোই আছি, আবার একটু খারাপও থাকি, মানে সব কিছু নিয়ে আগের মতই মজাতেই আছি ভাইয়ু! হুম এই আইডিতে মাঝে অনেকদিন লিখিনি আবারও এই বছরের শুরু থেকে বেশ কিছুদিন লিখলাম। এখন আবার অবসরে আছি।:)


তাড়াতাড়ি লেখা দাও ভাইয়া।:)

১৬২| ০১ লা জানুয়ারি, ২০১৬ সকাল ১০:২০

পলক শাহরিয়ার বলেছেন: ইস! হারিয়ে যাওয়াদের কত লম্বা মিছিল। এই লম্বা লিস্ট যতটা না দীর্ঘশ্বাস আনে তার চেয়ে বেশি নস্টালজিক করে দেয়। এইসব ব্লগারদের কাছে আমার মত "শুধু পাঠকদের" দেনা শোধ হবার না।
কৃতজ্ঞতা সামহোয়্যারইন এর প্রতিও এমনসব অসাধারণ মানুষদের এক অনন্য মিলনমেলা সৃষ্টির জন্য। যাইহোক, আগমনি মিছিলেও রত্নরাজি কম নেই। যাদের নিয়েই ব্লগ এগিয়ে যাবে।
জয় হোক সামুর। জয় হোক অপ্সরা/শায়মা,আরজুপনি,জুন,অপর্নার মত আপুনিদের আর হামা,সোনাবীজ,কান্ডারী,কাভা,বিদ্রোহী ভৃগু সহ সামুর সামনের সেনানীদের।

০১ লা জানুয়ারি, ২০১৬ সকাল ১১:০৮

শায়মা বলেছেন: ভাইয়া অনেক অনেক থ্যাংকস আর অনেক অনেক ভালোবাসা তোমার জন্য। নতুন বছর ভালো কাটুক অনেক অনেক !!!!!!!

১৬৩| ০৬ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ১:১৬

ডরোথি গোমেজ বলেছেন: একটা ব্যাপার খুব জানতে ইচ্ছে করছে। যারা হারিয়ে গেছে বলছেন তারা হয়তো কেউ হারায়নি, নতুন করে নতুন ভাবে ফিরে এসেছে। সামু হয়তো তাদেরকে খুব ভালভাবে বেঁধে ফেলেছে।
আপনিই দেখছি অনেক পুরান। তারা কি ফিরে আসেনি?? জাস্ট কৌতুহল আর কি!

০৬ ই জানুয়ারি, ২০১৬ রাত ৮:৩৮

শায়মা বলেছেন: হুম আমারও তাই মনে হয় । কেউই হারায় না সত্যিকারে। শুধু নতুন নিকের আড়ালে হারিয়ে যায়।

এই নাম আমার অনেক প্রিয়। উইজার্ড অব ওজ আমার প্রিয় গল্পের বই ছিলো।:)

১৬৪| ০৫ ই মার্চ, ২০১৬ রাত ৯:১৫

সালাহউদ্দীন আহমদ বলেছেন:
আপনি ছিলেন, তাই আপনার স্মৃতিতে, লেখায় অনেকে ব্লগে বেঁচে রইলো।

০৫ ই মার্চ, ২০১৬ রাত ৯:২৯

শায়মা বলেছেন: ভাইয়া অনেক অনেক থ্যাংকস!!!!!!!


আমার স্মৃতিতে অনেকেই বেঁচে আছে। বেঁচে থাকবে। কেউ কেউ স্মৃতি থেকে হারিয়ে যাবার কথা ছিলো তবুও নিভৃতে নিরজনে রয়েই গেছে। :)

অনেক ভালো থেকো ভাইয়ামনি।:)

১৬৫| ১৬ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৪:৪৯

অতঃপর হৃদয় বলেছেন: হয়তো আমিও একদিন থাকবো মিস করার লিস্টে!! তবে সেদিন আর কেউ খুঁজে পাবেনা আমাকে। সেদিন আর আমার ব্লগ থেকে কোন পোস্ট আপডেট হবেনা। ব্লগাররা আমার ব্লগে আসবে লেখা পড়বে আর আমাকে মিস করবে! মিস করবে কিনা তা শিউর না। :(

১৬ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৪:৫০

শায়মা বলেছেন: না না হারিওনা ভাইয়া!!!!!!!!!

আমি কিন্তু তাইলে কাঁদবো!!!!!!! :(

১৬৬| ১৬ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৪:৫৮

অতঃপর হৃদয় বলেছেন: অকে অকে হারাবো নাহ আপুমনি!!!!!!!! :) :)

১৬ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৫:১৩

শায়মা বলেছেন: লাভ ইউ পিচ্চুভাইয়ু!!!!!!!!!
মা কেমন আছেন???

১৬৭| ১৬ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৫:২৮

নতুন নকিব বলেছেন:



অনেক শ্রমের ঘামের ফসল।

শুভেচ্ছা অনিশেষ...।

আমারও ইচ্ছে নাই, তবুও হলপ করে বলতে পারছি না, সামুতে থাকব, থেকেই যাব।

ভাল থাকবেন।

১৬ ই এপ্রিল, ২০১৭ সন্ধ্যা ৬:৩৯

শায়মা বলেছেন: গুড গুড ভেরী গুড ভাইয়া মনি!!!!!!

১৬৮| ১৯ শে নভেম্বর, ২০১৭ সকাল ৭:৪০

মলাসইলমুইনা বলেছেন: কয়েকদিন আগে আপনার এই লেখাটা হঠাৎ করেই চোখে পড়লো কেমন করে যেন | আমাদের এতো ব্যস্ত জীবনে আপনি যে অনেক আগের ব্লগারদের মনে করে এতো সুন্দর লেখাটা লিখলেন সেটা ভেবেই খুব ভালো লাগলো প্রথমে |পড়ার পর আগের ব্লগারদের নিয়ে আপনার আন্তরিক ভাবনাগুলো জেনে লেখাটা আরো অনেক বেশি ভালো লাগলো | এখন জরুরি কথা - এই লেখাটার আপডেট যখন হবে (মানে তিন বছর ধরলে আগামী বছর ) তখন আমি যদি না থাকি ব্লগে, হারিয়ে যাই তবে আমার নামটাও যেন থাকে সেটা বলতেই এই লেখা | আমার জন্য আপনার এই লেখার ব্লগারদের মতো এতো বড় জায়গা থাকবে না তা আমি নিশ্চিত ভাবেই জানি |তাতে আমার কোনো খারাপ লাগবে না | কিন্তু আপনার সেই অসাধারণ সুন্দর লেখায় (এটা যেমন অসাধারণ লাগলো) আমার ব্লগ এপিটাফে হিসেবে যদি লিখেন " পথ ভুল করে এই ব্লগে আরো একজন মলা মাছের নাম সাথে করে এসেছিলো -সে হলো মলাসইলমুইনা | ব্লগার হিসেবে গল্পতো লিখতে পারতোই না, ভালো কবিতা, ফিচার কিছুই লিখতে পারতো না | কিন্তু ভালো ভালো লেখাগুলো খুবই পড়তে চাইতো সব সময় | দন্ত যুদ্ধের ঝুঁকি নিয়েও সে ভালো লেখাগুলো পড়তে পিছিয়ে যায় নি কখনো | কালের যাত্রার ধ্বনির মতো কোথায় যেন হারিয়েও গেলো |ইতিহাস তার কথা মনে রাখেনি ...." তাহলে আমি খুবই খুশি হবো | এই চাওয়াটা জানাতেই খুঁজে বের করে এই ১৭২তম মন্তব্য | চাওয়াটা বেশি হলে ছেড়া কাগজের কুঁচির মতো ফেলে দিলেও অবশ্য কমপ্লেইন করার কিছু নেই তাও জানবেন |

১৯ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৩:৪২

শায়মা বলেছেন: হইসে। ঢং করা লাগবে না আমার মত!!!!!!

তুমি যে খুব ভালোই লিখতে্ জানো এবং ভালোই জ্ঞানবান তা বুঝতে আমার মত অভিজ্ঞ একজন ঝানু ব্লগারের ভুল হবার কথা নহে।

কাজেই এত ঢং লাগবেনা!!! লিখতে থাকো, হারিয়ে যাওয়া ব্লগারের পাতা লাগবেনা তুমি আমার এ বছরে পাওয়া সেরাদের একজন হয়েই থাকবে। :)

১৬৯| ১৯ শে নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৫৫

মলাসইলমুইনা বলেছেন: বাচ্চাদের টিচার নয় আপনার সামরিক আইন প্রশাসক হওয়া দরকার ! কোথায় একটু দেন দরবার করতে আসলাম ভবিষ্যতের কোথা ভেবে আর তার কোনোই আশ্বাস নেই ! কঠিন কথা শুধু !

১৯ শে নভেম্বর, ২০১৭ রাত ৮:০৪

শায়মা বলেছেন: কে বলেছে আশ্বাস নেই!!!!!!!! #:-S

বললাম না !!!!!!!!!!! তোমার মত গুড রাইটার, গুড হিউমান বিয়িং, গুড স্পিকার, গুড সিচুয়েশন টেকার, গুড .......গুড........আমার লিস্টে থাকবে না তাই কি হয়!!!!!!!!!!!!!!

১৭০| ১৯ শে নভেম্বর, ২০১৭ রাত ৮:২৫

মলাসইলমুইনা বলেছেন: ভাবছি, আমার কি ভাবনা ভাবা দরকার এখন (সূর্যের আলোয় হলোইবা বালিওতো আর কম উতপ্ত হয় না) ? আপনার খুবই সুন্দর লেখাটা পরে আমার ভাবনাগুলোই জানিয়েছিলাম | চাওয়া পাওয়ার হিসাব নিকাশটা ছিল না | একটা কথা বলি (এর জন্য কঠিন কথা চলবে না) আমি কিন্তু আসলেই অনেকদিন পর যখন পেছনে ফিরে আজকের দিনগুলো দেখবো তখন এটা ভেবে খুবই ভালো লাগবে যে একটা ব্লগে আপনাদের সাথে আমারও লেখার সুযোগ হয়েছিল (বিলিভ ইট অর নট এটা একটা বিরাট ব্যাপার আমার কাছে)! আপনাদের সাথে আমার ব্লগে একটি ইন্টারাকশন হত এটা মনে করেও যে আমার অনেক ভালো লাগবে আমি সেটা এখন থেকেই জানি | ব্লগে আমি নতুন, তবুও একটা জিনিস জেনেরেলাইজ মনে হয় করতেই পারি আমি এখনই -আমার আর আরো অনেক নতুন ব্লগারের ব্লগিং অনেক ভালোলাগার হয়েছে আপনার আন্তরিকতার জন্য | সত্যি বললাম কিন্তু |হ্যাভ আ নাইস নাইট |

১৯ শে নভেম্বর, ২০১৭ রাত ৮:৪৩

শায়মা বলেছেন: হা হা হ্যাঁ আমিও জানি। শত্তুরেরা যে যাই বলুক আমি জানি আই লাভ ইউ অল ( শুধু কিছু বদমাইশ খেত্তু গাঁয়ে মানে না আপনি মোড়ল, কিচ্ছু পারেনা লুজার ছাড়া) :P

অবশ্য আমার তাদের কথায় কান দেবার সময় নেই। সত্যি বলতে এই পাবলিক প্লাটফর্মে আমার কোনো দাবী দাওয়াও নেই। আমি আমার আনন্দে লিখি আর এক নিকে নয় বহু নিকেই লিখি। লেখালিখি আমার আনন্দ। আমার কিছু আনন্দময় জীবনের টুকরা ঘটনাবলী শেয়ার করি নিরানন্দ গুলো লুকানোই থাক অন্য কোথাও। তবুও কারো কারো সহ্য না হলে না হবে আমি এটা তো জানি ঐ গুটিকয় লুজারদের চাইতে আমার এইখানে শতগুন ভালোবাসার ভালো লাগার মানুষগুলোই আছে এবং থাকবে।


ইউ আর অলসো ওয়ান অব দেম।

১৭১| ০৫ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:৫৬

আর্কিওপটেরিক্স বলেছেন: দেখে গেলাম B-))

০৭ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:৫৮

শায়মা বলেছেন: :)

১৭২| ০৩ রা ডিসেম্বর, ২০২০ দুপুর ১:০২

মেহবুবা বলেছেন: অপ্সরার নিক খুঁজতে এসে পুরোন কতজনকে দেখে ভুলেই গেলাম, কেন এসেছিলাম।

মনঃ হয় ochinpakhi ছিল !!

১৭৩| ০৩ রা ডিসেম্বর, ২০২০ দুপুর ১:১৫

রানার ব্লগ বলেছেন: যাক অনেক নাম পাওয়া গেলো, এখন বাচ্চার নাম খুজতে অন্য কোথাও না গেলও চলবে। বাচাইলেন, কারন নাম নিয়া যে আজব কান্ড কারখানা হয় তাহা বড়োই বিচিত্র, এই সমস্যা আর রইলো না। ধন্যবাদ !!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.