নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দীপ ছিলো, শিখা ছিলো, শুধু তুমি ছিলেনা বলে...

শায়মা

দিয়ে গেনু বসন্তেরও এই গানখানি বরষ ফুরায়ে যাবে ভুলে যাবে, ভুলে যাবে,ভুলে যাবে জানি...তবু তো ফাল্গুন রাতে, এ গানের বেদনাতে,আঁখি তব ছলো ছলো , সেই বহু মানি...

শায়মা › বিস্তারিত পোস্টঃ

ব্লগ ডে- ২০১৯

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১২:০৮


"ব্লগ ডে" এ দু'টি শব্দ মনে পড়লে আমার চোখে ভাসে কৌশিকভাইয়ার অসাধারণ কন্ঠে উপস্থাপনার ছবিটি। চোখে ভাসে জানা আপুর ছিপছিপে শাড়ি পরা চেহারাটা। চোখে ভাসে প্রায় তুষার কন্যা টাইপ ধপধপে ফর্সা চেহারার আইরিন আপুনির কথা। মনজুরুলভাইয়া, কালপুরুষভাইয়া, শরৎভাইয়া এরাই সব তখন ব্লগের মাথা অথবা ব্লগের প্রাণ ছিলো আমার কাছে। আমার প্রিয় এই ব্লগটি তখন আমার কাছে এক বিস্ময়! এক আশ্চর্য্যের জগৎ। বাংলাতে লেখাই শিখে ফেলি আমি এই ব্লগটির কল্যানে।

তখনও বাংলা ভাষায় টাইপিং এত সহজ হয়ে ওঠেনি। সেই সময় একজনকে বাংলায় টাইপ করতে দেখে মুগ্ধ হয়ে গেলাম। আর সেই থেকেই জানলাম এই ব্লগটির কথা। এইখানে বাংলা লেখা এত সহজ!!!!! ব্যাস তারপরই আমার ব্লগেই পড়ে থাকা। দিন নেই রাত নেই আমার নিকটা ২৪ ঘন্টাই লগ ইন থাকে। যদিও আমি একদিনেই সেইফ হয়ে যাই এবং আমার সেই অংবং লেখাও মানুষ পড়ছে দেখতে পাই এবং শুধু পড়ছেই না, ভালোভাবেই পড়ছে দেখি। অবাক হতেই হয় তখন আমার!

ব্লগে সবার সাথে লিখে লিখে যোগাযোগটা থেকেই এই ব্লগের মানুষগুলো হয়ে ওঠে আমার কাছে এক একজন স্বপ্নলোকেের মানুষ। তাই যখন তাদের লেখা অপরবাস্তব বইটার কথা জানতে পাই। সেটি সংগ্রহ করতে বেশি সময় নষ্ট করিনি। একটা কথা বলি, আজ কত শত ফেসবুক গ্রুপ, কত শত সংকলন। সেই অপরবাস্তবের মত মায়াবী আর ভালো লাগার সংকলনটির মত আমার আর কোনোটাকেই মনে হয়নি কখনও। আর নামটা কে রেখেছিলো জানিনা। তবে ভারচুয়াল ওয়ার্ল্ডের এই জগতের মানুষগুলোর লেখা নিয়ে সেই অপরবাস্তব বইটির নামাকরণের মত আর কিছুই মনে হয় হয়না কখনও! অপরবাস্তব তাই আমার কাছে সবচেয়ে প্রিয় একটি সংকলন!

বলছিলাম সেই হারিয়ে যাওয়া দিনগুলিতে ব্লগ ডের কথা। নানা চড়াই উৎরাই বাঁধা বিপত্তি পেরিয়েও আজও মাথা তুলে দাঁড়িয়ে আছে আমার আর আমাদের প্রাণের ব্লগ সামহ্যোয়ারইন ব্লগ! এই ব্লগ আমাকে কি দিয়েছে, কি শিখিয়েছে তা বলার জন্য আরও কয়েকটি রচনা লাগবে আমার। তাই সে কথা আর বলতে চাইনা। প্রতি বছর ডিসেম্বর আসলে মনে হয় এই মাসে আমার প্রিয় ব্লগটির জন্মদিন। কত সকাল, সন্ধ্যা, দুপুর কেটে গেছে আমার এই ব্লগটিতে। কত মান অভিমান ভালোবাসা লেখা আছে এর পাতায় পাতায়। এই প্রিয় ব্লগটি দীর্ঘজীবি হোক! জন্ম নিক আরও শত শত ব্লগার এই প্রিয় প্রাঙ্গনে। নতুন দিনের মানুষেরা বাঁচুক বাক স্বাধীনতায়, স্বাধীন প্রাণচাঞ্চল্যে মাথা উঁচু করে।

কাল্পনিক ভালোবাসা ভাইয়ার পোস্টে দেখা যাচ্ছে আগামী ২০ ডিসেম্বর, শুক্রবার সংস্কৃতি বিকাশ কেন্দ্রে ব্লগ দিবস অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। এ অনুষ্ঠানে থাকবে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ এবারে নাকি রাতের খাবারও পরিবেশন করা হবে। এই ব্লগ দিবস উপলক্ষ্যে এবারে বিশেষ ম্যাগাজিনও প্রকাশ হতে যাচ্ছে। জানিনা সেটার নাম কি? তবে আমার মতে অপরবাস্তব নামটা হলেই সবচেয়ে ভালো হত। ব্লগ ডে নিয়ে অনেক অনেকবার অনুষ্ঠান হয়েছে তবে এত বড় পরিকল্পনা আমি এর আগে কখনও দেখিনি। বিশেষ করে সাংস্কৃতিক অনুষ্ঠানের কথা শুনে আমি নাচুনে বুড়ির প্রাণ একেবারেই নেচে উঠলো।

কিন্তু আমি আবার নাচুনে বুড়ি হলে কি হবে। এক্কেবারেই লজ্জাবতী লতা। :P তাই নাচতে নাচতে কি করে ব্লগ ডে তে চলে যাই সেই কথা ভেবেই লজ্জায় লাল হয়ে গেলাম। কিন্তু অনেক ভেবে ভেবে শেষ পর্যন্ত মনে হলো অনেক হয়েছে, অপরবাস্তবের মানুষগুলোকে এবার একটু বাস্তবেই দেখে ফেলি। :P তাই অনেক ভেবে চিন্তে শেষে নিবন্ধন করেই ফেললাম! !!!!!!!!!!!!!!!!!!! দরকার পড়লে অবশ্য বোরখা পরে যেতে হতে পারে! :P

কিন্ত এখন আবার চিন্তা হচ্ছে এত কষ্ট করে এত ভেবে চিন্তে লাজ লজ্জা ঝেড়ে আমি যে নিবন্ধন করলাম! আমার প্রিয় ভাইয়া আপুনিরা তারা কে কে যাচ্ছে ব্লগ ডের এই অনুষ্ঠানে। কৌশিকভাইয়া, মনজুরুল ভাইয়া, জানা আপু তারা কি থাকবেন? আমার আখেনাটেন ভাইয়া, শকুনভাইয়া, খায়রুলভাইয়া, নীল ভাইয়া, করুনাধারা আপুনি, ভুয়া মফিজ ভাইয়া, আহমেদ জি এসভাইয়া তারাই বা কি ভাবছেন ? আরজুপনি আপু, কি করি ভাইয়া, অগ্নিসারথী ভাইয়া, নেক্সাস ভাইয়া,কাওসার ভাইয়া, ছবি আপু, রাবেয়া আপু, মিথী আপু তোমাদের সবার খবর কি? সেলিমভাইয়া আর তানিমভাইয়া এই দুই কবি ভাইয়ারাতো অবশ্যই যাবে বলেই আমি নিশ্চিৎ। সবাইকে দেখতে ইচ্ছা করে এই দুচোখ ভরে। জানতে ইচ্ছা করে এই ব্লগ আর ব্লগারের অন্তরালে, ফেসবুক আর ফেসবুকের অন্তর্জালের বাইরে আসলেই তারা ঠিক কেমন কেমন ???

যাইহোক নিবন্ধনের নিয়মটা বলে দেই। ০১৭০৭০০৮২১৭ এই বিকাশ নাম্বারে ৩০০ টাকা দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। বিকাশ করার পর, নিজের নাম, ব্লগ নাম, যে নাম্বার থেকে বিকাশ করা হবে সেই নাম্বার [email protected] ঠিকানায় মেইল করে জানাতে হবে অথবা ফোন করা যাবে। তখন ব্লগ থেকে একটা রিসিপ্ট দেওয়া হবে। যেটা নিয়ে আসতে হবে।
ডিসেম্বর ১৪এর মাঝে নিবন্ধন করতেই হবে নয়তো এই অনুষ্ঠানটিই নাকি বাতিল হয়ে যেতে পারে। :( :( :(

ব্লগ ডেতে ব্লগারদের মিলনমেলায় মুখরিত হয়ে উঠুক সংস্কৃতি বিকাশ কেন্দ্র। চারিদিকে বাজুক হাসি আর আনন্দ কলোরোল। সকল দুঃখ বেদনা ব্যাথা ভুলে সকলে গেয়ে উঠুক আনন্দ সঙ্গীত!!!

মন্তব্য ১৩২ টি রেটিং +২২/-০

মন্তব্য (১৩২) মন্তব্য লিখুন

১| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১২:১৪

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: উৎকন্ঠা নিয়ে অপেক্ষা করছি । পোস্টে ভালো লাগা।++

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১২:২৮

শায়মা বলেছেন: তুমি কোথায় আছো ভাইয়া?
ব্লগ ডে তে কি আসবে?

২| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১২:২৫

সুনীল সমুদ্র বলেছেন: ব্লগ-দিবসের সূচারু স্মৃতিচারণ ভালো লাগলো। এতো উচ্ছসিত আবেগ নিয়ে যারা সামু-কে ভালোবাসে, তাদের ডাকে সাড়া দিয়ে নিশ্চয়ই একই পথের নতুন-পুরনো সাথীরা সেদিন আবার সমবেত হবে, অনুপম এক হৃদ্যতাপূর্ণ সমাবেশে ! .. আপনার অপেক্ষার প্রহর গোণা নিশ্চয়ই ছুঁয়ে যাবে অনেককেই ..।

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১২:২৯

শায়মা বলেছেন: ভাইয়া তোমার ললিত কন্ঠের আবৃতিও ভুলিনি কিন্তু!

তুমি তো অবশ্য যাবে সে আমি জানি! :)

৩| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১২:৩৩

নীল আকাশ বলেছেন: আমি ইতিমধ্যেই রেজিস্ট্রেশন করে ফেলেছি।
ইনসা আল্লাহ সব প্রিয় মানুষের সাথে দেখা হবে এবার!
শুভ রাত্রী।

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১২:৩৯

শায়মা বলেছেন: গুড গুড ভেরি গুড!

কিন্তু তুমি লুইজ্জা পাও নাতো!!!! :P

৪| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১২:৪৩

জালিস মাহমুদ বলেছেন: আমার পক্ষ থেকে গানটা একবার শুনুন .।.।.।.।.।.।.।

roxanne

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১২:৪৫

শায়মা বলেছেন: ওকে ওকে শুনি ভাইয়া!!!

উফ হাত তালিতে কান ফেটে গেলো ভাইয়া!!!!!!!!

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১২:৫৬

শায়মা বলেছেন: হা হা ভাইয়া

গানটা শুনলাম!

এক্সসেলেন্টো!!!!!!

একদম কলিজা থেকেই গানটা এসেছে!!!!!!!

তারপর তোমার ব্লগ চেক করলাম!

এতগুলো দিন ব্লগে এসেছো একটাও পোস্ট লেখোনি কেনো ভাইয়া?
একটাই কমেন্ট করলে আজকে!!!!!!!

আমি ধন্য হলাম!!!!!!!


গানটার থিম দেখে একটু চিন্তায় পড়েছি যদিও! :)

৫| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১২:৪৩

শের শায়রী বলেছেন: সামু ব্লগে যদিও আমাকে দেখাচ্ছে ৭ বছরের বেশী পদচারনা, বাস্তবে আসলে বছর খানেক লেখা লেখি করছি। আসলে নিজের লেখাগুলোকে লেখা বলতেও কুন্ঠা লাগে। এখান থেকে দু লাইন ওখান থেকে তিন লাইন এনে জগা খিচুড়ি টাইপের কিছু পোষ্ট দিতাম। সব বড় বড় ব্লগারদের মাঝে নিজের জগা খিচুড়ি মার্কা লেখা লজ্জার পাশাপাশি এক ধরনের ভালো লাগাও দিত।

ব্লগ ডে তে কখনো যাওয়া হয়নি, সেটা একান্ত নিজের অযোগ্যতাই ধরে নেই। আবার যে সব মানুষ কে অনুসরন করে নিজে টাইপ করে মানুষের বিরক্তি উদ্রেক করছি তাদের পাশে বা পেছনে দাড়ানোর সাহস হয়ত হয়ে ওঠে নি।

তবে এবার ইচ্ছা আছে চুপিচুপি এক পাক হলেও গোপনে সেই সব মানুষগুলোকে দেখে আসব যাদের অনুকরন করে লেখার চেষ্টা করছি। তবে যে আফসোস টা কোন দিন ই পুরন হবে না সেটা হল ইমন যুবায়ের ভাইকে না দেখতে পাবার অব্যক্ত যন্ত্রনা।

আপনি ভালো আছেন তো? আপনি ও যে আমার একজন অনুকরনীয়।

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১২:৪৮

শায়মা বলেছেন: ভাইয়া !!!!! কেমন আছো???

তুমি তো অসাধারণ সব লেখা লিখতে!

আমি অনুকরণীয় কেনো??

কোনটা অনুকরণ করতে হবে মনে হলো! B:-)

৬| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১২:৪৯

নীলসাধু বলেছেন: ইনশাআল্লাহ আয়োজনে যোগ দিচ্ছি।
জাদিদ এবার জব্বর প্ল্যান করেছে।
না গেলে প্রাণ আইটাই করবে

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১২:৫৪

শায়মা বলেছেন: সেই তো!!

এমন আয়োজন আর কখনও হয়নি!

তুমি নিশ্চয় কূর্চী কবিতা আবৃতি করবে ভাইয়া!!!!!!

৭| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১:০০

সোহানী বলেছেন: হুম…… যাবো কোন একদিন ব্যাটে বলে মিলে গেলে।

তবে আমি প্রস্তাব রাখছি জানা আপু ও জাদিদ ভাইয়ের কাছে শায়মার নাচ দেখতে চাই ব্লগ দিবসে। এবং সেটা সামনা সামনি দেখার সৈাভাগ্য না হলেও অনলাইনে দেখে নিবো নিশ্চয় :(

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১:০৬

শায়মা বলেছেন: হায় হায় !!
জানোনা আমি লজ্জাবতী লতা!!!!!

তবে হ্যাঁ তুমি যদি এসেই যাও উড়ে উড়ে তবে সেটা ভেবে দেখা যাবে। :P

৮| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১:০৬

জালিস মাহমুদ বলেছেন: https://www.somewhereinblog.net/blog/jalis এইটা আমার আগের আইডি এটার পাসওয়ার্ড হারিয়ে ফেলেছি তাই নতুন করে এই আইডি টা খুলেছি । The police Band er roxanne গনটা আসলেই অসাধারন । ধন্যবাদ ...............

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১:১৪

শায়মা বলেছেন: ওহ তাই বলো। আমি ভাবলাম এটা আবার কোন জালিস ভাইয়ু!!!!!

(The police Band er roxanne গনটা আসলেই অসাধারন ।)

আসলেই অসাধারণ!

কিন্তু হঠাৎ তোমার এই গান মনে পড়লো কেনো ভাইয়া!

তুমি ব্লগ ডে তে যেতে চাওনা ? :(

আমাদেরকেও দেখতে চাও না? :( :(

তাড়াতাড়ি নিবন্ধন করো-
নিবন্ধনের নিয়মঃ
০১৭০৭০০৮২১। এই বিকাশ নাম্বারে ৩০০ টাকা দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। বিকাশ করার পর, নিজের নাম, ব্লগ নাম, যে নাম্বার থেকে বিকাশ করা হবে সেই নাম্বার [email protected] ঠিকানায় মেইল করে জানাতে হবে অথবা ফোন করে দিতে হবে। তখন ব্লগ থেকে একটা রিসিপ্ট দেওয়া হবে। যেটা নিয়ে আসতে হবে।
ডিসেম্বর ১৪এর মাঝে নিবন্ধন করতেই হবে নয়তো ...... অনুষ্ঠানটাই নাকি বাতিল হয়ে যাবে। :(

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১:২৫

শায়মা বলেছেন: সব পোস্ট সরিয়ে ফেলেছো কেনো ভাইয়া???

৯| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১:১৪

রাইসুল সাগর বলেছেন: লিখাটা পড়ে একটু নস্টালজিক হয়ে গেলাম। আশাকরি ভালো আছেন আপু।

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১:১৭

শায়মা বলেছেন: ভালো আছি ভাইয়া!!!!!!

ব্লগ ডে তে কি আসছো!!!

তুমি না গান গাইতে?


গান বাজনার কি খবর???

১০| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১:২৯

আরোগ্য বলেছেন: এবার মনে হয় ধরা দিতেই হবে। :(

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১:৩০

শায়মা বলেছেন: কাকে??

তোমাকে??? :P

১১| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১:৩৪

আরোগ্য বলেছেন: জ্বি আপু। নিজের কথাই বলছি। অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য মন আকুপাকু করছে। আবার এতো গুণী শিল্পীদের সামনে দাঁড়াতে কিছুটা ভয় ও সংকোচও কাজ করছে। B:-)

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১:৩৭

শায়মা বলেছেন: ভাইয়া ধরা তো পড়েই গেলে। সাংস্কৃতিক অনুষ্ঠানে তাহলে এইবার গানা গাইছো!!!!!!!
যাইহোক এই বাঁশীতে নাচ কেমন হবে ভেবে দেখো তো???


১২| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১:৫৭

আরোগ্য বলেছেন: হা হা হা আপু আমার যে গানের গলা তাতে অনুষ্ঠান শুরুর আগেই শেষ হয়ে যাবে। আমি না হয় তালি বাজিয়ে উৎসাহ দিবো। ;)

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ২:০১

শায়মা বলেছেন: কি বলো আমি তো ভেবেছিলাম তুমি শিল্পীদের মাঝে একজন!

১৩| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ২:০২

অন্তরন্তর বলেছেন: আগে আমার মত প্রবাসীদের জন্য লাইভ সম্প্রচার হত তা কি তোমার মনে আছে? খুব উৎসাহ নিয়ে ঐদিন সব কাজ ফেলে কম্পুতে বসে যেতাম। তারপর একেরপর এক পোস্ট, ছবিব্লগ এগুলো আসতে থাকত। টাকলু ভাই(কৌশিক ভাই) এবার আসবে কি? অনেক অনেক ব্লগারদের যারা আগে আসতেন এবং যারা প্রথমবারের মত এবার ব্লগ ডেতে আসছেন সবাইকে শুভেচ্ছা রইল। ব্লগ ডে সুন্দর এবং সফল হউক এই কামনা করি।

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ২:০৫

শায়মা বলেছেন: তুমি কি করবে ভাইয়া?

আসবে না???

আর সবচেয়ে বড় কথা। অনেকদিন ভেবেছি জিগাসা করবো কিন্তু জিগাসা করার জায়গা রাখোনি।

তুমি সব পোস্ট মুছে দিয়েছো কেনো ভাইয়ামনি?

১৪| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৩:৩৬

হাসান কালবৈশাখী বলেছেন:
মাত্র ৩০০ টাকায় ২ দফা ভোজ! ভাবা যায়?
ভোজের লোভেই যেতে ইচ্ছে করছে।

২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:৫২

শায়মা বলেছেন: ভোজের লোভে যাবে ভাইয়া!!! :(

এই অজানা অচেনা তবুও কত চেনাজনের সাথে দেখা হবে এটাও কি মজার না!!! :)

১৫| ২২ শে নভেম্বর, ২০১৯ ভোর ৫:২৮

জোবাইর বলেছেন: ব্লগের অতীত দিনের মধুর স্মৃতির রোমন্থনে মনটা অতীতস্মৃতিবিধুর হয়ে উঠলো! অনেকদিন পর আজ মনে হচ্ছে ব্লগ আবার পুরানো দিনের উচ্ছাস,আনন্দ, প্রাণচাঞ্চল্য ফিরে পাচ্ছে। ব্লগ ডে'র নোটিশ পড়ে মনে হচ্ছে বড়সরো অনুষ্ঠান হবে। যে সব ব্লগার নাম নিবন্ধন করেছেন এবং যারা অনুষ্ঠানে স্বেচ্ছায় প্রণোদিত হয়ে নাচ-গান-বাঁশি ইত্যাদি পরিবেশন করবেন তারা এখন থেকেই তা ব্লগে অগ্রিম ঘোষণা করলে ভালো হয়। এতে অনেকেই অপরবাস্তবের স্বপ্নালোকের মানুষগুলোর সাথে বাস্তবে বিনোদন উপভোগ করার জন্য নিবন্ধন করতে উৎসাহিত হবে।

শায়মা আপা, ব্লগ ডে'র অনুষ্ঠানে আপনি কোন গান বা বাঁশির সুরের সাথে কোন নৃত্যটি পরিবেশন করবেন সে ঘোষণাটি এখনিই দিয়ে দেন। দেখবেন অনেকেই লজ্জা-জড়তা ঝেরে ফেলে অনুষ্ঠানের নিব্ন্ধনে নাম লেখাতে শুরু করবে :)
সতর্কবাণী: বোরকা-টোরকা পড়ে আসবেন না কিন্তু! তাহলে আমাদের নিবন্ধনের ৩০০ টাকায় জলে যাবে :((

যাই হোক, আপনার নিবন্ধনের সুসংবাদটি পোস্টের মাধ্যমে সবাইকে জানানোর জন্য ধন্যবাদ। আশা করি অংশগ্রহণ ও আর্থিক সহযোগিতার মাধ্যমে অনুষ্ঠানটিকে সবদিক দিয়ে সাফল্যমন্ডিত করার জন্য সবাই এগিয়ে আসবে। ভালো থাকুন, অনেক অনেক শুভেচ্ছা রইলো।

২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:৫৫

শায়মা বলেছেন: যে সব ব্লগার নাম নিবন্ধন করেছেন এবং যারা অনুষ্ঠানে স্বেচ্ছায় প্রণোদিত হয়ে নাচ-গান-বাঁশি ইত্যাদি পরিবেশন করবেন তারা এখন থেকেই তা ব্লগে অগ্রিম ঘোষণা করলে ভালো হয়। এতে অনেকেই অপরবাস্তবের স্বপ্নালোকের মানুষগুলোর সাথে বাস্তবে বিনোদন উপভোগ করার জন্য নিবন্ধন করতে উৎসাহিত হবে।

একদম সত্যি কথা!!! ঠিক বলেছো ভাইয়ামনি!!!!! :) :) :)

শায়মা আপা, ব্লগ ডে'র অনুষ্ঠানে আপনি কোন গান বা বাঁশির সুরের সাথে কোন নৃত্যটি পরিবেশন করবেন সে ঘোষণাটি এখনিই দিয়ে দেন। দেখবেন অনেকেই লজ্জা-জড়তা ঝেরে ফেলে অনুষ্ঠানের নিব্ন্ধনে নাম লেখাতে শুরু করবে :)
সতর্কবাণী: বোরকা-টোরকা পড়ে আসবেন না কিন্তু! তাহলে আমাদের নিবন্ধনের ৩০০ টাকায় জলে যাবে :(( ।

না না না জলে যাবে কেনো!!!!!!! কত মানুষের সাথে দেখা হবে এ জীবনে যাদের কখনও এই চর্ম চক্ষুতে দেখা হয়নি তাদের সাথেও । :) :) :)

যাই হোক, আপনার নিবন্ধনের সুসংবাদটি পোস্টের মাধ্যমে সবাইকে জানানোর জন্য ধন্যবাদ। আশা করি অংশগ্রহণ ও আর্থিক সহযোগিতার মাধ্যমে অনুষ্ঠানটিকে সবদিক দিয়ে সাফল্যমন্ডিত করার জন্য সবাই এগিয়ে আসবে। ভালো থাকুন, অনেক অনেক শুভেচ্ছা রইলো।

ঠিক তাই ভাইয়া! এটাও কত বড় ভালোবাসা সেটা দেখা যাবে। :)

অনেক অনেক ভালোবাসা ভাইয়ামনি!!!!!!!

১৬| ২২ শে নভেম্বর, ২০১৯ ভোর ৬:২৭

তারেক_মাহমুদ বলেছেন: একই দিনে আমার দুইটা অনুষ্ঠান পড়ে গেছে দুটোই খুবই প্রিয় জায়গা কোথায় যাবো সেটাই ভেবে কুল পাচ্ছি না।

২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:৫৬

শায়মা বলেছেন: ভাবতে হবে না ভাইয়া!

এখানেই চলে আসবা!! :)

১৭| ২২ শে নভেম্বর, ২০১৯ ভোর ৬:৩০

চাঁদগাজী বলেছেন:


ব্লগে রেজিষ্ট্রেশনের পর, ১ দিনেই সেইফ? প্রোফাইল পিকচারে ছবি দিয়েছিলেন?

২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:৫৮

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়া!!!!!!!!!!!!!


তোমাকে যে মেইল করলাম সেই মেইল পৌছুলোনা কেনো!!!!!!!!

কই গেছিলে নিরুদিষ্ট হয়ে!!!!!!!!! X((

যাইহোক,
চাঁদগাজী বলেছেন: ব্লগে রেজিষ্ট্রেশনের পর, ১ দিনেই সেইফ? প্রোফাইল পিকচারে ছবি দিয়েছিলেন?

হ্যাঁ তখনকার দিনে তাই হত! আমার নিক ছিলো চাঁদকন্যা! হ্যাঁ অবশ্যই ছবি দিয়েছিলাম। ছবিটা ছিলো একখানা চাঁদের বুড়ি! চাঁদের মধ্যে বসে চরকা কাটছে! :)

১৮| ২২ শে নভেম্বর, ২০১৯ সকাল ৮:০৩

ইসিয়াক বলেছেন: পোস্টে ভালো লাগা।++

২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ২:০০

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!

চলে আসো তুমিও !!!!!!!!

১৯| ২২ শে নভেম্বর, ২০১৯ সকাল ৮:১৪

সেলিম আনোয়ার বলেছেন: সুন্দর। আমাদের মিলন মেলা সফল হোক। নতুন উদ্যমে ব্লগের রাজসিক অগ্রযাত্রায় অপার আনন্দ লাভ করি আমরা সবাই সেই কামনা থাকলো।

২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ২:০১

শায়মা বলেছেন: সেলিম্মাভাইয়ু!!!!!!!!!!!!!!

তুমি একাই আসবে!!!!!!!

ভাবিজী বেবিজী তাদের জন্যও টিকেট করো!!!!! আর তাছাড়া অন্য ব্লগারদের খানাপিনা পাঠিয়ে দাও শিঘরী!!!!!!! :) :) :)

২০| ২২ শে নভেম্বর, ২০১৯ সকাল ৮:৫৭

মলাসইলমুইনা বলেছেন: আপনার লেখায় ডোপামিন আর সেরোটোনিন অনুভূতি হয়নি সেটা শুরুতেই বললাম ।
আপনার প্রচন্ড জাতীয়তাবাদী কথা আমাদের অনেকেরই চেতনা আহত করেছে ! শুধু দেশি ব্লগারদের সাথে পরিচিত হবার আগ্রহের্ কথাই বললেন ! আমরা যারা সাত সাগরের অন্য পার থেকে ব্লগে লিখি তাদের কারো কথা মনে হলো না ? প্রতিবাদে আমি হাইবারনেশনে গেলাম । তবে যাবার আগে ব্লগ ডে-র সাফল্যের জন্য শুভকামনা ! জাস্ট কিডিং ! লেখা পড়ে ডোপামিন আর সেরোটোনিন অনুভূতি হয়েছে আর শুভকামনা সত্যি সত্যিই ব্লগ ডে-র আয়োজন ও সাফল্যের ।

২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ২:৩৬

শায়মা বলেছেন: সাত সাগরের ওপার থেকেই চলে আসো ভাইয়াাাাাাাাাা

অবশ্যই এই গানটা শিখে আসবে!

২১| ২২ শে নভেম্বর, ২০১৯ সকাল ৯:০০

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:


এতো সুন্দর একটি টিকেট/স্লিপ দেয় বুঝি?!
দারুণ মজা হবে এবার!

২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ২:৪৫

শায়মা বলেছেন: একি তুমি এখনও টিকেট নাওনি!!!!!!!!!!

শিঘ্রী নাও!!!!!!!!! তাড়াতাড়ি ভাইয়া!!!!!!!! :P

২২| ২২ শে নভেম্বর, ২০১৯ সকাল ৯:৫৫

অপু তানভীর বলেছেন: যামু না :D

২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ২:৪৫

শায়মা বলেছেন: কেনো কেনো কেনো!!!!!! কেনো যাবেনা ভাইয়ামনি!!!!!! :(

২৩| ২২ শে নভেম্বর, ২০১৯ সকাল ১০:৪৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: অভিনন্দন :)

কিন্তু সবকিছুতে প্রথম তুমি চতুর্থ হলে কেনু ;)
নিবন্ধনের নাম্বারে গোয়েন্দাগিরি করে বের করলুম :P

দারুন দারুন! তুমি আসবে নাচবে, গাইবে! আহা!
ভাবনাটই কি দারুন যেন স্বপ্নময়!

আমারা আর কি শুধূ মুগ্ধ হয়ে দেখবো আর হাততালি দেব।
আমিতো বেগুন মানুষ! খালি ভাবি আর কাব্য করি ;)
তাও আবার কারো কারো দাতটাত নাকি ভেঙ্গেও যায় :P

তোমাদের হাজার তারার ভীরে অন্ধকার হয়েই না হয় রবো, পিছে পিছে :)

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৯:৩২

শায়মা বলেছেন: চতুর্থ মতুর্থ জানিনা তবে এটাই অনেক সুন্দর তো!!!

ও তুমি পিছে থাকবে!!!!!!

তাইলে তোমাকে টেনে বের করতেই হবে!!! :)

২৪| ২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১২:১১

ঢাবিয়ান বলেছেন: ব্লগ ডে তে প্রতি বছর নারী ব্লগারের উপস্থিতি কম থাকে। আপনার এই পোস্টের কারনে আশা করি এইবার মহিলা ব্লগারের উপস্থিতি বাড়বে। :-0 অনেক অনেক শুভকামনা ও শুভেছা রইল ব্লগ ডে র জন্য ।

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৯:৩৪

শায়মা বলেছেন: কে বলেছে নারী ব্লগার কম থাকে! এমনিতেই পুরুষের তুলনায় নারীরা কম ব্লগ লিখছে দেখোনা ভাইয়া!!

আজকেই তোমার বোন, খালা, ফুপু, চাচী মামী, আমাদের ভাবিজী :) সবাইকে ব্লগ লিখতে শিখিয়ে দেেবে!

এইভাবে সবাই মিলে নারীদের লেখা বাড়াবো এই ব্লগে তখন দেখবে ব্লগ ডে তে নারী কাকে বলে আর পুরুষ কাকে বলে! :)

২৫| ২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১২:৩৯

রাজীব নুর বলেছেন: দারুন আনন্দময় একটা মিলনমেলা হতে যাচ্ছে।

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৯:৩৭

শায়মা বলেছেন: হুম!!!!!! সুরভীভাবী আর পরীকে নিয়ে আসো ভাইয়া! :)

২৬| ২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:১৪

আহমেদ জী এস বলেছেন: শায়মা,




সামু হোক দীর্ঘজীবি আর ব্লগ-ডে হোক সফল ।
সকল ব্লগার থাকুন সদা আনন্দধারায়!

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৯:৩৯

শায়মা বলেছেন: আর তুমি কোথায় থাকবে ভাইয়া!!!!!!!!

তোমাকে ছাড়া চলিবেক না!!!!!!!! :)

২৭| ২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:৫৩

পদাতিক চৌধুরি বলেছেন: ধন্যবাদ আপু সুন্দরভাবে আসন্ন ব্লগ ডে সম্পর্কে খুঁটিনাটি বুঝিয়ে দেওয়ার জন্য। কুড়ি তারিখে (ডিসেম্বরের) বিকালে সাংস্কৃতিক সন্ধ্যা গুণীজনে মুখরিত হয়ে উঠুক কামনা করি।

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৯:৪১

শায়মা বলেছেন: তোমাকে অনেক মিস করবো ভাইয়া!!!!!! :(

২৮| ২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ২:১৮

মুজাহিদুর রহমান বলেছেন: পোস্টটি পড়ে আমারও যেতে ইচ্ছে করছে, কিন্তু আমি আসলে আপনাদের মাঝে বেমানান হয়ে যাবো।

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৯:৪২

শায়মা বলেছেন: কেনো বেমানান হবে শুনি!!!!!!!

বলো বলো বলো !!!!!!!! :||

২৯| ২২ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৩:৪৫

রুমী ইয়াসমীন বলেছেন: প্রিয় আপু আপনার এতো সুন্দর লিখাটা পড়ে অনেক অনেক ভালো লাগছে আর আপনি যাচ্ছেন জেনেতো আরো দ্বিগুণ খুশিতে মনটা ভরে গেল।
আর আপু আমি কিন্তু প্রচুর হাসতেছি "নাচুনে বুড়ি" কথাটা শুনে!
একবার কেউ যেনো লিখেছিলো একখানা ছড়া "নাচুনে বুড়ি"!

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৯:৪৪

শায়মা বলেছেন: হা হা আমাকে তো সবাই এটাই বলে!

তুমিও চলে আসো আপুনি!!!!!!!! :)

৩০| ২২ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৪:০০

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: আপনার নৃত্য ও সঙ্গীত খুব ভালো লাগলো।

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৯:৪৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!!!!!

আমার নৃত্য ও সঙ্গীত শুনে ফেলা আর দেখে নেবার জন্য!!!!!!! :)

৩১| ২২ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৪:৫৪

জুন বলেছেন: নাচুনে বুড়ির সাথে সাথে কি প্রকৃত বুড়িও হাজির হবে নাকি শায়মা ;)
যদিও আমার নাম তোমার দর্শনপ্রার্থীর তালিকায় নাই :-/

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৯:৪৮

শায়মা বলেছেন: আপুনি!!!!!!!!!!!
আমার দর্শনার্থী আবার কি!!!! তোমার দর্শন অনেক দরকার! পুতুলগুলোর কথা তো আর ভুলিনি!!!!! :)

আর নাচুনে বুড়ি কি প্রকৃত বুড়ি না ভেবেছো!!!!!!!! হায় হায় হায় !!!!!!!! #:-S

৩২| ২২ শে নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:০৯

নগরসাধু বলেছেন: আমিতো নতুন মানুষ!

পুরানোদের দেখেই আনন্দ!

পুরােনো হলে হয়তো ভাবা যাবে খন
জয়গুরু

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৯:৫৪

শায়মা বলেছেন: পুরোনো না না !!!!!!!!!!!!


নো ঢঙ্গ ভাইয়ু!!!!!!!!!


চলে আসো !!!!!!!!!!!!

৩৩| ২২ শে নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:০৪

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: আমি জানতাম এবারের মিলনমেলায় আর কেউ আসুক বা না আসুক সায়মা আপু আসবেই :P । আমার নিজেরও অনেকটা অনিশ্চয়তা আছে, তবু সর্বাত্মক চেষ্টা করে যাবো; খাবার দাবারের আয়োজনটা আমায় সবসয়ই বেশি টানে :P । নীল চাঁদ ভাই যেটা মুখে বলেন আমি সেটা লালন করি হৃদয়ে । দেখা যাক বাকি সব মিলে কিনা! জাদিদ ভাইয়ের উপর আমার একটা শক্ত বিশ্বাস আছে =p~
ভৃগু দা'র সাথে স্বর্ণিল জীবনের স্বাদ আকাশে উড়ানো আর আহমেদ জি এস দা'র সাথে বিদেশী প্রিযতমার সঙ্গলাভ আসলেই আমায় খুব টানে ।



শুভকামনা থাকলো ১১তম ব্লগ দিবসের মিলনমেলায় আগমনিচ্ছুক সকলের প্রতি ।
শুভ ব্লগিং


২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৯:৫৭

শায়মা বলেছেন: তুমি জানতে!!!!!!!!!


কেমনে!!!!!!!!!!!

#:-S


ভাইয়া তোমার যাদুটোনা আমাকে শিখতে হবে !!!!!!! :)

৩৪| ২২ শে নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:২৮

ভুয়া মফিজ বলেছেন: ব্লগ ডে তে সবার আকর্ষনীয় চেহারাগুলো দেখতে পারবো ভেবেই আনন্দ পাচ্ছি! B-)

একটা প্রস্তাব রাখতে চাই। এবারের প্রোগ্রামটা যেহেতু বেশ আয়োজন করে হচ্ছে, সাংস্কৃতিক অনুষ্ঠানও হচ্ছে, তাই পরা অনুষ্ঠানটার ভিডিও করা হোক। এটা সামু'র আর্কাইভেও থাকবে। সংগ্রহে রাখার মতো একটা বিষয়, তাই না। অনেকেই মোবাইল দিয়ে হয়তো ভিডিও করবে.....আমি সেটার কথা বলছি না। বেটাক্যাম বা এ'জাতীয় ক্যামেরা দিয়ে প্রপার ভিডিও-র কথা বলছি।

এতে করে, আমরা যারা থাকতে পারবো না, তারাও দুধের স্বাদ ঘোলে মেটাতে পারবো। আশাকরি, এটাকে কর্তৃপক্ষ আমাদের মতো গরীবদের কথা চিন্তা করে সহৃদয়তার সাথে বিবেচনা করবে!! :)

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৯:৫৮

শায়মা বলেছেন: অবশ্যই এটা করা উচিৎ কিন্তু সেই ভিডিও শুধু দেখতে পাবে দেশের বাইরে যারা আছেন তারাই। দেশের ভেতরে থেকে দূরে বসে দেখবেন কিন্তউ আসবেন না। তা হবে না তা হবে না!!!!!!!!!!! :P

৩৫| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৮:৫৬

অগ্নি সারথি বলেছেন: এবারের ব্লগ ডে'র আয়োজনে ব্লগারদের উৎসাহ-উদ্দীপনা দেখে বেশ ভালোই লাগছে। যেটা গত ব্লগ ডে'তে আমাদের হতাশ করেছিল। আশা করছি বেশ জমকালো কিছুই থাকছে এবারের ব্লগ ডে'তে।

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:০০

শায়মা বলেছেন: তুমি আসবে না ভাইয়া!!!!!!!

তুমি না আসলে কেমনে হবে !!!! #:-S

৩৬| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৯:০৪

হাবিব স্যার বলেছেন: রিসিট কই পেলেন? মেইলে?

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:১৭

শায়মা বলেছেন: তুমিও নিবন্ধন করো তবেই জানবে কই পেলাম! হা হা হা হা

৩৭| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৯:৪৪

মনিরা সুলতানা বলেছেন: আজ না না কাল
কাল !!! না থাক হাতে সময় আছে B-)
দেখা যাবে অনুষ্ঠানের দিন হাতে রেজিস্ট্রেশন ফি নিয়ে হাজিরা দিবো ।

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:১৮

শায়মা বলেছেন: অনুষ্ঠানের দিন!!!!!!
হা হা হা আপুনি! !!!


একা একা আসবে নাকি দোকা দোকা!!!

৩৮| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৯:৪৭

নুরহোসেন নুর বলেছেন: আপু আপনার নাচের কথা শুনে আমার ভীষন নাচতে ইচ্ছে করছে!
ইশ যদি অনুষ্ঠানে যোগ দিতে পারতাম অনেক মজা হতো!!

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:২২

শায়মা বলেছেন: তুমি কি নাচ করো ভাইয়া!!!

শিঘরী বলো আমাদেরকে!!!

৩৯| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৯:৫৮

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
যদি লক্ষ্য থাকে অটুট
বিশ্বাস হৃদয়ে
হবেই হবে দেখা
দেখা হবে ব্লগডে-তে"

তবে বোরকা পড়া
সায়মা আপুকে দেখতে নয়।

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:৫৩

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়া!!!!!!!!!

তুমি আসছো!!!!!! :)

৪০| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:৪১

রুমী ইয়াসমীন বলেছেন: হা হা হা হা....
আপু আপনি প্রোগ্রামে যাচ্ছেন শুনে দেখবেন এবার সবাই আপনার পিছে ধেই ধেই করে নাচতে নাচতে ব্লগ ডে তে গিয়ে হাজির হবেই এটা ১০০% নিশ্চিত বলতে পারি!
ইশশ! আমি যেতে পারলে তো অবশ্যই যেতাম বিশেষ করি প্রিয় ব্লগার আপু ও ভাইয়াদের একনজর দেখা জন্যে.... :)

শেষে প্রিয় আপুর উপস্থিতিতে ব্লগ ডে উৎসব পরিপূর্ণ ঝলমলে আনন্দে খুশিতে ভরে উঠবে ও সাফল্যমন্ডিত হবে এই আশাব্যক্ত করছি।❤❤❤

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:৫৪

শায়মা বলেছেন: আহা তুমি তো হচ্ছো না!!!!!!! আবার বলো ১০০% শিওর!!!!

৪১| ২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:৪৩

শাইয়্যানের টিউশন (Shaiyan\'s Tuition) বলেছেন: তুমি রেজিস্ট্রেশন করে ফেলেছো, আপুনি!!! দারুন!!!

আমিও করে ফেলবো। ১০ তারিখের পরে।

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:৫৫

শায়মা বলেছেন: গুড গুড করে ফেলো!!!!!!

আমি করলাম আগে ভাগে!!:)

৪২| ২৩ শে নভেম্বর, ২০১৯ রাত ৩:০৪

sumon3d বলেছেন: কেমন আছেন আপু? চিনতে পারছেন? কতদিন পর যে ব্লগে আসলাম, মনে করতে পারছিনা। ঢুকেই দেখি প্রথম পাতায় আপনার পোষ্ট। ভীষণ অবাক হলাম। আমি তো ভাবলাম ব্লগ-টল্গের যুগ গেছে। এখনো কন্টিনিউ করছেন ভাবতে পারিনি। তাই কমেন্ট না করে থাকতে পারলাম না। লগিন করতে অবশ্য অনেক কাঠ-খড়ি পোড়াতে হল। পাসওয়ার্ড-টাসওয়ার্ড চেঞ্জ করতে হল। যাক, শেষমেষ লগিনটা করতে পারলাম।

অনেকদিন পর অফিসে নাইট ডিউটি পড়েছে আজ। কাজ-টাজ নেই তেমন। জাস্ট রুটিন ডিউটি। কি ভেবে যেন অনেক আগে লেখা নিজের ব্লগগুলো পড়তে ইচ্ছে হল। আর সেটা করতে গিয়েই আপনার লেখা সামনে এসে গেল। জানিনা আজকে লগ-আউট করার পর আবার কবে আসতে পারবো। ব্লগে নিয়মিত তো আর হতেই পারবো না। বিয়ে করেছি দু'বছর হল। জব আর সংসার নিয়ে ব্যস্ত জীবন পার করছি।

অনেক কথা আর স্মৃতি মনে পড়ছে। কি দিনই না ছিল এক-সময়। ব্লগ নিয়ে কত আবেগ আর আলোচনা ছিল আমার আর রাতুল_শাহ এর মধ্যে। দু'জন একই হলের পাশাপাশি রুমে থাকতাম। জিপির ২জি মডেম কিনেছিলাম শুধু ব্লগিং করবো বলে। তারপর হঠাত সবাই ব্লগ ছেড়ে একই নিকে ফেবুতে গেল। চাকরিতে জয়েন করালাম। পেশা সামলাতে গিয়ে নেশা ছুটে গেল।

যাক সে কথা। ভাল থাকবেন আপু। দোয়া করবেন ছোট ভাইয়ের জন্য।

২৩ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:৩৩

শায়মা বলেছেন: আমি ভালো আছি। আনন্দে আছি। একশোবার চিনতে

তুমি কি এখনও প্রাণ হরনকারী প্রানে জব করো?? রাতুলভাইয়া তুমি চলে যাবার পরেও অনেকদিন ছিলো। ইদানিং হারিয়ে গেছে! আর দেখছি না।
ব্লগ ডে তে চলে আসো। আবার দেখা হোক পুরনো আর নতুনে রতনে যতনে........

৪৩| ২৩ শে নভেম্বর, ২০১৯ দুপুর ২:৩৪

মুজাহিদুর রহমান বলেছেন:

২৮. ২২ শে নভেম্বর, ২০১৯ দুপুর ২:১৮

মুজাহিদুর রহমান বলেছেন: পোস্টটি পড়ে আমারও যেতে ইচ্ছে করছে, কিন্তু আমি আসলে আপনাদের মাঝে বেমানান হয়ে যাবো।

২২ শে নভেম্বর, ২০১৯ রাত ৯:৪২

লেখক বলেছেন: কেনো বেমানান হবে শুনি!!!!!!!

বলো বলো বলো !!!!!!!!


কারণ, আমি আসলে কোন ব্লগার না। আমি হলাম পাঠক। তাই আপনাদের মত জ্ঞানী-গুণী ব্লগারদের মাঝে আমাকে মানাবে না।

২৩ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৩:১২

শায়মা বলেছেন: ওহ তাহলে তুমি পাঠক ব্লগার!

একটা কথা শুনো ভাইয়া ব্লগ বা ব্লগার মানে কি? একটা ওয়েব সাইট?


নো!!!!!!!!!!!!!

লেখক+পাঠক+ সমালোচক+ নিন্দুক+তার্কিক+ গবেষক+হিংসুক+ঝগড়ুক+ কেচালুক+ ঝামেলুক+ হাসিলুক+ দুখীলুক এবং আনন্দলোক :) :) = ব্লগলুক ওরফে ব্লগ এবং ব্লগার কাজেই নিশ্চিন্তে চলে আসো! :)

আই মিন আসোলুক! :)

৪৪| ২৩ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৩:৩৪

অবেলার পানকৌড়ি বলেছেন: রিসিপ্ট টা পাবো কিভাবে? আমি ঢাকা থেকে ৫০০ কিঃমি দূরে!

২৩ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৩:৩৯

শায়মা বলেছেন: ব্লগ ডে রিসিপ্ট?

সেটা তো বলাই আছে। পোস্টে দেওয়া বিকাশ নাম্বারে ৩০০ টাকা পাঠিয়ে কাভাভাইয়ার নাম্বার যেটা দেওয়া আছে সেখানে ফোন দিয়ে জানাবে যে এই নাম্বার থেকে আমি পানকৌড়ি টাকা পাঠিয়েছি। তখন ভাইয়া তোমাকে রিসিপ্ট পাঠিয়ে দেবে!

৪৫| ২৩ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৫:৩৬

sumon3d বলেছেন: প্রান ছেড়েছি প্রায় তিন বছর হলো। তারপর থেকে আড়ং ডেইরীতে আছি মেইনটেন্যান্স ডিপার্টমেন্টের হেড হিসেবে। রাতুল শুনলাম রিসেন্টলি একটা গভর্নমেন্ট প্রতিষ্ঠানে জয়েন করেছে।

ব্লগডে তে যেতে পারলে ভাল হত। হয়ত যাওয়া হবে না। স্বরাষ্ট্রমন্ত্রীর আগ্রহ নেই তেমন। :)

২৩ শে নভেম্বর, ২০১৯ রাত ৮:২৫

শায়মা বলেছেন: আগ্রহ নেই কেনো???

আগ্রহ করে ফেলো!

চলেই আসো! :) :)

৪৬| ২৩ শে নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:১৫

মোঃমোজাম হক বলেছেন: শুভকামনা রইলো। ব্লগ দিবসে তুমি যে ফাঁকি দেবে তা সবাই জানে :)

২৩ শে নভেম্বর, ২০১৯ রাত ৮:২৬

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

ফাকি দেবো কেনো???

সত্যিই যেতে চাই।

এই রকম বদ দোয়া দিলে কিন্তু ভয় পাবো! :(

৪৭| ২৩ শে নভেম্বর, ২০১৯ রাত ১১:২৭

অদ্ভুত_আমি বলেছেন: আপু,
আমি প্রতিবার ভাবি যে, ব্লগডের অনুষ্ঠানে জয়েন করবো, কিন্তু আমার unapproachable স্বভাবের কারনে কখনোই যাওয়া হয়নি। কিন্তু এবার ব্লগ বন্ধ করে দেয়ার পর মনে হয়েছে যে কেন যে ব্লগ ডে অংশ গ্রহন করি নাই, তাহলে তো আপনাদের কারো না কারো সাথে এখন যোগাযোগ থাকতো, খবর পাওয়া যেত । খুবই অসহায় লাগতো সেই সময়টাতে । এবার সত্যি অংশ গ্রহন করতে চাই ইনশ আল্লাহ ।

২৩ শে নভেম্বর, ২০১৯ রাত ১১:৪৭

শায়মা বলেছেন: ভেরি গুড ভাইয়া!!!!!!!!!!!!!:)

অবশ্যই আসবে!!!!!!!! :)

৪৮| ২৩ শে নভেম্বর, ২০১৯ রাত ১১:৫৩

একজন অশিক্ষিত মানুষ বলেছেন: আমি যামুনা টাকা পয়সা নাইকা।তবে সফলতা কামনা করছি ।

২৪ শে নভেম্বর, ২০১৯ রাত ১২:৩৯

শায়মা বলেছেন: ৩০০ টাকা নাইক্কা! এটা আমাকে বিশ্বাস করতে বলো ভাইয়া!!!!!!!!!!

নো মিছা কথা!!!!!!!!

এখুনি রেডি হও!!!!!!

৪৯| ২৪ শে নভেম্বর, ২০১৯ রাত ২:৩৬

অন্তরন্তর বলেছেন: আমার পোস্ট সব খেয়ে ফেলেছি যদিও বেশি পোস্ট ছিল না। আর আমি লিখতে পারিও না। মোজাম ভাই এর কমেন্টে একটা লাইক দিয়েছি। আমার বিদেশ থেকে আশা সম্ভব না। ভাল থেকো।

২৪ শে নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:০৫

শায়মা বলেছেন: পোস্ট কেউ খায়!!!

আবার রান্না করো!!


মোজামভাইয়া পাজী হয়ে গেছে!!!!!!!

আমাকে বদ দোয়া দিয়েছে তাই সকাল থেকেই আমার আজ দিন খারাপ!

৫০| ২৪ শে নভেম্বর, ২০১৯ সকাল ৭:১২

ডঃ এম এ আলী বলেছেন:
ব্লগ্ ডে'র সর্বাঙ্গিন সাফল্য কামনা করছি ।
তোমার পোষ্টে অতীতের অনেক কথাই জানা গেল ।
সকলের উপস্থিতিতে এটা প্রাণবন্ত হয়ে উঠুক
নাচ গান আনন্দ উপভোগ আর পারশ্পারিক
মিলন মেলায় ভরপুর হোক । নিবন্ধনের
প্রক্রিয়ায় আছি ।
শুভেচ্ছা রইল

২৪ শে নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:০৭

শায়মা বলেছেন: নিবন্ধন করো ভাইয়া!!!!

তাড়াতাড়ি করে ফেলো!!!!

সবাইকে নিশ্চিৎ করে দাও তুমি যে আসছো!!!

:) :) :)

৫১| ২৪ শে নভেম্বর, ২০১৯ সকাল ১০:৩০

রূপম রিজওয়ান বলেছেন: কি মজা! আমি তখন মতিঝিল উদ্ভাসে বসে ফিজিক্স ফার্স্ট পেপার পরীক্ষা দিব। :( :(
যা হোক,ব্লগ ডে সফল হোক!

২৪ শে নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:০৮

শায়মা বলেছেন: নো প্রবলেম পরীক্ষা শেষে চলে আসো!!!!

৫২| ২৪ শে নভেম্বর, ২০১৯ সকাল ১১:১২

নেক্সাস বলেছেন: সুধি মণ্ডলী ব্লগ ডে'র বিশেষ আকর্ষন , এখন নৃত্য নিয়ে আসছেন ম্যাডাম শায়মা বানু এবং তার দল. :)

২৪ শে নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:১০

শায়মা বলেছেন: ফোটো তুলিতে আসিতেছেন নেক্সাস ভাইয়ু এ্যন্ড হিজ গং ! :) :) :)

৫৩| ২৪ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৩:১১

আমিই মিসির আলী বলেছেন: ব্লগ ডে জমে উঠবে বুঝা যাচ্ছে।

২৪ শে নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:১১

শায়মা বলেছেন: তুমি কোথায় থাকবে ভাইয়া???

৫৪| ২৫ শে নভেম্বর, ২০১৯ রাত ১২:৪১

সেলিম আনোয়ার বলেছেন: উত্তম প্রস্তাবনা। সাদরে গৃহীত হইলো =p~

২৫ শে নভেম্বর, ২০১৯ রাত ৮:০৫

শায়মা বলেছেন: কি প্রস্তাবনা!

৫৫| ২৫ শে নভেম্বর, ২০১৯ ভোর ৪:২৯

রাইসুল সাগর বলেছেন: জীবন নামক যাঁতাকলে পড়ে গান বাজনা যে কোথায় গেছে আপু সেটা নিজেই জানিনা। আপনি ভালো আছেন এইটুকু যেনে প্রসন্ন হলাম। আমার বোন ভালো আছে।

২৫ শে নভেম্বর, ২০১৯ রাত ৮:১০

শায়মা বলেছেন: হ্যাঁ ভালো আছি!!!!!!

যেমন করে হোক তেমন করেই ভালো থাকতেই হবে আমাকে এই ব্রত নিলেই দেখবে তুমি আনন্দে আছো!!!!! :)

৫৬| ২৫ শে নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:২১

ডঃ এম এ আলী বলেছেন:



নিবন্ধনতো হয়েই গেছে ।
তোমার নাচতো দেখতেই হবে :)
কুসুমে রতনে কেয়ুরে কঙ্কনে কুঙ্কুমে চন্দনে
কুন্তলে বেষ্টিত স্বর্ণজালিকা, কণ্ঠে দোলাইয়া মুক্তামালিকা,
সীমন্তে সিন্দুর অরুণ বিন্দুর– চরণ রঞ্জিয়া অলক্ত-অঙ্কনে
যে সাজেই ভরতনাট্যম,কথাকলি,কশুক, মণিপুরী
কত্থক,জারি ,সারি ,সারি ,লাঠি ,কাঠি,ঢাক ,ঢালি,ঢুলী,
পাহাড়ী, সমতটি ,শাস্ত্রীয়,অশাস্রীয় বাদর নাচ,বুড়ী নাচ
ছুরী নাচ যে নাচই নাচনা কেন সেটিই আমাদের কাছে
ভাল লাগবে ।

ব্লগ ডে'র সাফল্য কামনা রইল

২৫ শে নভেম্বর, ২০১৯ রাত ৮:১১

শায়মা বলেছেন: বাপরে!!!!!!!


এইবার তো কেয়ুর কঙ্গন মানিক রতনে মাথাই ঘুরে গেলো ভাইয়া!!!!!!

৫৭| ২৫ শে নভেম্বর, ২০১৯ রাত ৮:১৩

খায়রুল আহসান বলেছেন: ব্লগের প্রতি আপনার ভালবাসা যে কতটা প্রগাঢ়, এ পোস্ট তার পরিচয় দেয়।
পোস্টে ভাল লাগা + +।
আপনার সূত্র ধরে আজ হাবিব স্যারও একটা পোস্ট দিয়েছেন, সেটাও খুব ভাল লেগেছে। আরও যারা এ নিয়ে পোস্ট দিয়েছেন ও দিচ্ছেন, আপনিসহ তাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা!!

২৫ শে নভেম্বর, ২০১৯ রাত ৮:২৪

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস ভাইয়া!!!!!

আমরা ব্লগকে ভালোবাসি।
ব্লগ ডে কেও ভালোবাসি!!!!! :)

৫৮| ২৫ শে নভেম্বর, ২০১৯ রাত ৮:৫৫

তারেক ফাহিম বলেছেন: ব্লগডের পরিপূর্ণ সফলতা কামনা করি।

যাওয়ার ইচ্ছা হলেও সবার মাঝে নিজেকে বেমানান মনে হচ্ছে।
তাছাড়া ব্যস্ততাও ঘিরে রেখেছে।

২৫ শে নভেম্বর, ২০১৯ রাত ৯:০১

শায়মা বলেছেন: বেমানান কেনো!!!!!!

তোমার প্রফাইল দেখে তো হিরো হিরো মনে হচ্ছে!

চলে আসো হিরোভাইয়া!!!!!!! :)

৫৯| ২৫ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:৩৭

আমি তুমি আমরা বলেছেন: আহারে ব্লগ ডে ...

২৫ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:৫৩

শায়মা বলেছেন: আহারে কেনো!!!!!!!

কি হলো ভাইয়ু!!!!!!!!! :-/

৬০| ২৭ শে নভেম্বর, ২০১৯ দুপুর ২:০৬

অবেলার পানকৌড়ি বলেছেন: আপু সাড়া কেমন পাওয়া যাচ্ছে?

২৮ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:১০

শায়মা বলেছেন: ভালোই তো...... ইনশাল্লাহ সবাই এসে যাবে!!!!!! :)

৬১| ২৯ শে নভেম্বর, ২০১৯ সকাল ১১:৪৯

অবেলার পানকৌড়ি বলেছেন: ওয়াও! :-B

৩০ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:৪৪

শায়মা বলেছেন: :) :) :)

৬২| ০৩ রা ডিসেম্বর, ২০১৯ রাত ১২:২৪

দি ফ্লাইং ডাচম্যান বলেছেন: আসা দরকার মনে হচ্ছে :-B

০৫ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ৯:৩৭

শায়মা বলেছেন: আসো আসো। কোথায় আছো এখন??

৬৩| ০৭ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৩৫

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: রেজিঃ করেছি। মেইল পাঠিয়েছি। রিসিট পাইনি। লেখা পেয়েছে কি না তাও বুঝতে পারছি না। দেখা যাক। আমি কিন্তু রিসিট বাদেই যাবো :)

০৭ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৪২

শায়মা বলেছেন: রিসিট পাওনি! :(

রিসিট নাকি নিবন্ধন স্লিপ?

টাকা পাঠাবার পরে কাভাভাইয়াকে ফোন দেবার কথা ছিলো। দিয়েছিলে?


ওকে আমি কাভা ভাইয়াকে জিগাসা করছি।


ডোন্ট ওয়ারী! অবশ্যই পেয়ে যাবে।:)

০৭ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৫৩

শায়মা বলেছেন: ভাইয়া সাপ্তাহিক বন্ধ শুক্রবারে তুমি সকাল ১০ টায় মেইল দিয়েছিলে। এ সময়টা ভাইয়ার ছুটির দিন থাকায় রিসিট পাঠানো সম্ভব হয়নি। কিন্তু যেহেতু মেইল পেয়েছে এবং অনেকেই মেইল দিয়েছে তাই এক এক করে সবাই রিসিট পেয়ে যাবে আজকের মাঝেই ইনশাল্লাহ!


সো ডু নট ওয়ারী এট অল!!!!!!! :) :) :)

৬৪| ০৭ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৫১

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: কিছুই পাইনি। কাভা ভাইয়াকে কল দিয়েছিলাম। ছুটির দিন , বেচারা ছিলেন ঘুমে।ঘুম জড়ানো গলায় কথা বলেছেন। তারপর আমি মেইল দিয়েছি। :)
আরে , টেনশন করছি না আপু।

০৭ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৫৮

শায়মা বলেছেন: নো টেনশন এট অল ভাইয়ামনি!!!!

তোমার মেইল ভাইয়া পেয়েছে। দেখে ফেলবে আজকেই!


ঘুমের সময় ডিস্টার্ব করলে ভাইয়ার মাথা কাজ করে না! জেগে উঠেছে এখন সব ঠিকঠাক হয়ে যাবে!!!!! :) :) :)

০৭ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:০১

শায়মা বলেছেন: এখন এই গানটা শোনো :) :) :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.