নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দীপ ছিলো, শিখা ছিলো, শুধু তুমি ছিলেনা বলে...

শায়মা

দিয়ে গেনু বসন্তেরও এই গানখানি বরষ ফুরায়ে যাবে ভুলে যাবে, ভুলে যাবে,ভুলে যাবে জানি...তবু তো ফাল্গুন রাতে, এ গানের বেদনাতে,আঁখি তব ছলো ছলো , সেই বহু মানি...

শায়মা › বিস্তারিত পোস্টঃ

আমার ঈদ সংখ্যা ২০২১ - সবাইকে আমার ব্লগ বাড়ীতে ঈদের দাওয়াৎ

১৭ ই মে, ২০২১ বিকাল ৪:৫৪


যদিও এখন চলছে করোনাকাল। আর এর অবসান কোথায় কবে আর কখন জানা নেই আমাদের। জানা নেই আরও কবে কাটবে এই কালবেলা কালোস্রোত। তবুও দেখলাম মানুষ যে যার মত করে আনন্দে বেঁচে থাকার পন্থা বেছে নিয়েছে। সবাই যে যতটুকু পেরেছে নিজেদের পরিবারের মানুষজন নিয়ে ঈদের নামাজ পড়েছেন, ঈদের খাবার খেয়েছেন, ঘরবাড়ি সাজিয়েছেনও নিশ্চয় কম বেশি সবাই । আর আমি তো খাজনার থেকে বরাবরই বাজনা বেশি। যেমন খানা খেতে কেমন হলো তা নিয়ে তত মাথা ব্যথা নেই দেখতে এবং সাজিয়ে কেমন হলো তা নিয়েই আমার চিন্তা বেশি। আর যেমনই হোক না কেনো সেই সাজুগুজু নিয়ে নিজেই খুশি। ঐ যে যতক্ষন আছি ভরে দেবে নাকি এ খেলারই ভেলাটাই তাই অকারণে গান গাই। রবিঠাকুর তো বলেই গেছেন আর তাই যতক্ষন শ্বাস আমারও রয়ে যাবে আঁশ। নো মোর বকবক । এবার জানাই কেমন কাটলো আমার ঈদের দিন। অবশ্যই আমার মত করে আনন্দে এবং মহানন্দে।
এই যে আমার রাজকীয় টেবিল ডেকোরেশন- :) কলাবাগানভাইয়ার মন্তব্য দরকার দরকার...... দেঁখি কোঁথায় খুঁত খুঁজে পাঁয় খুঁতখুঁতে ভাঁইয়ুটা! :P

এই যে আমার ঈদ উপলক্ষ্যে কেনা স্পেশাল কেক ডিশ। আহা স্পেশাল গোল্ডেন কেক ডিশে স্পেশাল গোল্ডেন হ্যোয়াইটে বানানো কাপকেকস! :) :) :) এটা আলভী শোভন ভাইয়ার জন্য..... ওহ হ্যাঁ ঐ যে দেখা যাচ্ছে না ব্ল্যাক গোল্ডেন ছোট্ট ক্যানভাসে আমার ঈদ মুবারাক লেখাটা? ওটা আমিই এঁকেছি মানে লিখেছি। তাই সেই লেখাটা শাহ আজিজ আর্টিস্ট ভাইয়ার দেখা বিশেষ প্রয়োজন।

এই ট্রাডিশন্যাল পুডিং ্উইথ মাই স্পেশাল পাগলা ডেকো কেক আমার ছবি আপুনিটার জন্য!!!!!! আর সহজ সুন্দর কিন্তু সিম্পলের মাঝে গর্জিয়াস সেমাইটা আমার ঢুকিচেপা আপু বাড়ি নিয়ে যাক। তারপর দরজা বন্ধ করে একা একা খাক! :)

আর লাল টকটক জর্দা বাটিটা আমার রেগে আগুন হয়ে থাকা অনল ভাইয়ার জন্য গচ্ছিত রহিলো।

এই ফলমুল খানা পিনা আর ফুল ফল গুলো সব আমার আহমেদ জি এস ভাইয়ার জন্য। কেনো?? তার ব্যাখ্যা দিলাম নাহে। ওহ খায়রুলভাইয়াও এর ভাগ পাবে। দুজনে মিলে মিলেমিশে খেও কিন্তু ভাইয়ামনিরা!!!!!!!

এটা হলো কেশ্যুনাট সালাদ। এই কেশ্যুনাট সালাদ বানাতে গিয়ে নাট মার্কা আখেনাটেন ভাইয়াকে মনে না পড়লে কি চলে! তঐ সেই সব খাক। :)

এখানে আছে কাবাব আর চপ। সব মিলিয়ে মোটমাট দশটা। কাজেই সোহানী আপু, করুনাধারা আপু, জুন আপু, সামু পাগলা আপু, ওমেরা আপু সামিয়া আপু, আনমোনা আপু, কাতিয়াশা আপু, মনিরা আপু সবাই মিলে নয়জন আপু একটা করে খাবে। দরকারে মাঝে দিয়ে কেটে দুইভাগ করে করে খাবে। অনেক বড় করে বানিয়েছি তো তাই। আর নয় জন আপুর সাথে একজন ভাইয়া অপু তানভীরও খাবে কারন আপুদের সাথে তার নাম অপু মিল আছে তো তাই। :) কি সুন্দর হিসাব আমার দেখলে? শিবরামের অঙ্কের জোর গল্প পড়ে শিখেছি।

মা হাসান ভাইয়া, কামরুজ্জামান ভাইয়া ,শুভ ভাইয়া, সোনাবীজ ভাইয়া, শেরজা ভাইয়া, মরুভূমির জলদস্যু ভাইয়া,রানারব্লগ ভাইয়া
পুলক ঢালী ভাইয়া, নীল আকাশ ভাইয়া, দেশপ্রেমিক বাঙ্গালী ভাইয়া, আলমগীর লিটন, মোস্তাফিজুর রাহমান তমাল ভাইয়া, ঢাবিয়ান ভাইয়া, তাজুল ইসলাম ভাইয়া,নেওয়াজ আলী, বিদ্রোহী ভৃগু ভাইয়া তোমাদের জন্য মধ্যাহ্ন ভোজের আয়োজন। কাচ্চি বিরিয়ানী। :) হ্যাপী! জানি জানি কেক পুডিং এ পোষাবেনা তোমাদের তাই এই ব্যবস্থা। ৮ টা চেয়ার আছে। দুই সিটিং এ খেও, না হয় ১৬ জন হতে ৮ জন চেয়ারে আর ৮ জন বাগানে বসে হাতে করে বুফে খেও তাও না হলে এক চেয়ারে দুজন ভাগাভাগি করে বসে খেও। চেয়ারগুলো বড় সড় আছে কিন্তু। উফ কি রকম করে সব সলভ করে দিলাম।

স্থিতধী ভাইয়া রাজীব নূর ভাইয়া দুজনের জন্য ঈদের খানায় পোষালোনা আমার তাই ফ্রিজে তুলে রাখা আমার ছাঁদ বাগানে ইফতার পার্টীর জিলাপী আর দই বড়া আনতে হলো। কেনো সেটাও বলছি। একটু ওয়েট করো আগে খানাগুলো আনি।

একদা স্থিতধী ভাইয়ার একটা পোস্ট পড়ে আমার মাথায় জিলাপীর প্যাচ খুলে গেছিলো। তাই এই ব্যাবস্থা। আর জিলাপীর পাশে দইবড়া দেখছোনা সেটা রাজীবভাইয়ার জন্য কারন মাঝে মাঝে ভাইয়ার পোস্ট পড়ে আমার চোখ দই বড়া না না ছানাবড়া হয়ে যায়!!!!!!! :)
জেসনভাইয়ার জন্য স্টাইলিশ ওয়াফেল স্যান্ডুইচ। হাজার হোক ভাইয়াটা আমার স্টাইলিশ মানুষ। আর সাজিদ পিচ্চুভাইয়া নুডুলসটা খেও। একা একা কিন্তু খাবেনা নুরুভাইয়াকে সাথে নিয়ে খাবে। :)

সাড়ে চুয়াত্তর ভাইয়া, মাইদুল ভাইয়া, ডঃ এম এ আলীভাইয়া,কাওসার ভাইয়া, উম্মে সায়মা এত দেরী করলে কেনো আসতে? ওরা তো সব দুপুরেই সাবাড় করে ফেললো। এখন খাও যা বেঁচে ছিলো তাই দিয়েই বিকালের খানা। খুব সুন্দর করে সাজিয়ে দিয়েছি কিন্তুক! :)

কাভা মডুভাইয়া নাকি রোজা রেখেও মোটু কোমাতে পারছে না তাই ভুরিভোজে না গিয়ে তার জন্য চিনিছাড়া তরমুজের শরবৎ আর কাঁচা আমের শরবৎও। চিন্তা করোনা ভাইয়া এতে ফ্যাট কাটে নাকি শুনেছি। রোজ এক গ্লাস করে পাঠিয়ে দেবো আচ্ছা?

ভুয়া মফিজ ভাইয়া জীবনে অনেক কাচ্চি রেঁধেছো এইবার খাও স্পেশাল শিককাবাব আর নান যেন দরকারে শিকগুলো আগুনে পুড়িয়ে ছ্যাকা দিতে পারো। :) আমাকে না কিন্তুক। মানে দরকার হইলেক :P

আর এটা আমার মলাভাইয়ার জন্য কুমিল্লার স্পেশাল রসমালাই ......

সেলিমভাইয়া জীবনে কত লালনীল কাব্যের ফুল ফুটালো তাই তার জন্য রেড টেবিল আয়োজন। তবে একাই খেওনা বাবুদেরকে আর ভাবীকে নিয়ে খেও...

এই ফুল আমার বাসায় কিছুতেই ভুলিয়ে ভালিয়েও না আসতে চাওয়া বিপ্লবভাইয়ার জন্য! কারণ সে আমার মত ডাকিনি যোগিনীর ছলনায় ভুলবে না ভুলবেনা তাই খানাও খাইবেক না আর তাই তার জন্য শুধুই ফুল। ফুল তো খাওয়া যায় না তাই নিরাপদ। :)

ইসিয়াক ভাইয়া দেখো তোমার জন্য আমার ২ প্লেট জাপানিজ স্পেশাল ফ্রায়েড রাইস খানা খেয়ে আবার ইসসিরে ইয়াক ইয়াক করে বমি করে ফেলো না যেন!!!!! X(( তাইলে কিন্তু X((

নীলুমনি, মিররমনি, রামিসা রোজামনি তোমাদের জন্য আমার ঈদের জামা :)

চাঁদগাজী ভাইয়ার জন্য নো খানা পিনা অনলি এই অঙ্কন খানা! :)

যাইহোক অন্যেরা অনিয়মিত থাকায় খানা পিনা বানিয়ে অপচয় করিনি। যাইহোক তারা আসলে এই যে বেঁচে যাওয়া খাবার থেকে ভাগাভাগি করে খেয়ে নেবে ওকে?????????????
নিয়মিত অনিয়মিত সবাইকে ভালোবাসা ভালোবাসা। সবাই ভালো থেকো। কোভিডের সাথে যুদ্ধ জয় হতেই হবে হতেই হবে। আর নয় কোভিডকালীন ঈদ সংখ্যা। নেক্সট ইয়ার বিশুদ্ধ বাতাসে ঈদের আনন্দ পেতে চাই.......

মন্তব্য ২০০ টি রেটিং +২৯/-০

মন্তব্য (২০০) মন্তব্য লিখুন

১| ১৭ ই মে, ২০২১ বিকাল ৪:৫৯

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

দাওয়াতটা ব্লগ বাড়িতে না হয়ে
আপনার নিজ বাড়িতে হলে বেশী
খুশী হতাম। নানা বিধ মুখরোচক
খাবার খেয়ে দোয়াও করতাম।

১৭ ই মে, ২০২১ বিকাল ৫:০২

শায়মা বলেছেন: আসো আসো পরীর দেশে বসৎ আমার
আসমানে দাও পাড়ি
পাখা পাঠায় দিচ্ছি ভায়া
আসো আমার বাড়ি!!!!!!!! :)

২| ১৭ ই মে, ২০২১ বিকাল ৫:১১

রাজীব নুর বলেছেন: রাজকীয় ব্যাপার স্যাপার।
ঈদের সাজ আপনার সুন্দর হয়েছে।

ছবি গুলো ভালো তুলেছেন।

১৭ ই মে, ২০২১ বিকাল ৫:১৯

শায়মা বলেছেন: সব ছবি আসমা বেগম তুলেছেন.......

আমার ছবি তোলার কথা শুনলেই আমার চারপাশ ফাঁকা হয়ে যায়!! :(

মানে মানুষ জন সবাইকে জ্বালাই পোড়াই বিরক্ত করে মেরেছি!!!!!!!!

৩| ১৭ ই মে, ২০২১ বিকাল ৫:১২

মা.হাসান বলেছেন: শুনেছিলাম নূরু ভাই আর চাঁদগাজী সাহেব দুজনে একসাথে এতেকাফে ছিলেন।

করুণাধারা আপা, ফাতেমা ছবি আপা, মিররডডল, জুন আপা- আপনারা আপু মনিরাও সবাইও মনে হয় একসাথে এতেকাফে ছিলেন, এদের কাউকেই অনেক দিন দেখিনি। জুন আপা বা করুণাধারা আপার এতেকাফ শেষ হবে কবে?

ব্লগডে তে বিভিন্ন আপুমনি রা খাওয়ার যে কারিশমা দেখিয়েছিলেন তাতে নয়টা চপ/কাবাব একজনের জন্যেই কম পড়ে যাবে বলে মনে হয়। :((

ভুয়া মফিজ ভাই ইদানিঙ মরিচের কাচ্চি ছাড়া কিছু খাচ্ছেন না। মাংসের বদলে কিছু মরিচ দিয়ে দেন। (কামরাঙা মরিচ হলে ভাল হয়।) :P

ভাবির বিভিন্ন এক্সপেরিমেন্টাল রান্না খেয়ে খেয়ে মডু এখন খাবার দেখলে ডরান। উনি কিছু খাবেন না। তবে উনি খাওয়াতে ভালোবাসেন। দেখা যাক এর পরের বার কাকে ব্যান খাওয়ান। |-)

সবই ঠিক আছে। খালি কিছু ঘাষ-লতা-পাতার অভাব। =p~

জামাটা নিজেই না হয় সেলাই করেছেন। চরকা কেটে কাপড়টাও কি নিজেই বুনেছেন?

** পর্দার আড়ালে থাকা সুফিয়া বুবুকে অনেক ধন্যবাদ B-)) B-))

১৭ ই মে, ২০২১ বিকাল ৫:২৭

শায়মা বলেছেন: হা হা হা ........ ঘাসপাতা আছে দেখো ভাইয়া...... চোখ কচলে দেখো......
নাটভাইয়ার জন্য নাটের সাথে ক্যাপসোকাম থেকে শুরু করে টমেটো শশা গাজর এমনকি মাশরুম পর্যন্ত আছে.......

আর সেলিমুলভাইয়ার জন্য তো কাঁচা পেপে বরবটি থেকে শুরু করে পটল গাজর সব দিয়ে দিয়েছি!!!!!!

দেখি আপু আর ভাইয়াটা কয়দিন এতেকাফে থাকে! এতেকাফ ভেঙ্গে বের করে আনার জন্য আরও খানা নিয়ে আসবোনে।

আর নয়টা নাতো ১০ টা চপ কাবাব। আধা করে কেটে খেতে বললাম তো!!!!!!!! কম পড়লে আরও আধা। আরও কম পড়লে আরও আধা এমন করে করে এক ফোটা তো থাকবে নিশ্চয়!!!!


ভূয়া ভাইয়ার বাড়িতে মরিচ ভরা। কত রকম মরিচ নাগা মরিচ বাঘা মরিচ ছাগল মরিচ পাগল মরিচ। ভাইয়া নাকি আজকাল সবার জন্য মরিচ ট্রিটমেন্ট পথ্য দেন। তবে আমি ভাইয়াকে ছ্যাকা ট্রিটমেন্ট দেবার জন্যও উপাত্ত সংগ্রহ করে দিয়েছি! :)

জামাটা সেলাই করিনি। দুনিয়ায় সবচাইতে অপছন্দের কাজ সেটা। কাপড় চোপড় সেলাই করা কাঁথাকনি বানানো। সে তো পিংক সিটি টেইলরের কাজ। আর চরকা কাটা বুড়ি হবো আর কিছুদিন পর মানে বেশিদিন বাকী নেই তো! তাই আপাতত স্থগিত! :)

ঐ ভাইয়া সুফিয়া বুবু কি পারবে আমি গুরুর সাহায্য ছাড়া!!!!!!!!! উনি বস আমি সাহায্যকারিনী! কিন্তু চোখে ধান্দা লাগানোর যাদুকরী সে আমিই জানি!!!!!! :)

৪| ১৭ ই মে, ২০২১ বিকাল ৫:২৫

চাঁদগাজী বলেছেন:



করোনায় ঢাকার মেয়েরা (গার্মেন্টেস কর্মচারী ) ঈদ করতে পেরেছেন, চাকুরী আছে সবার?

১৭ ই মে, ২০২১ বিকাল ৫:২৯

শায়মা বলেছেন: ভাইয়া রাখো তোমার পন্ডিতি!!!!!!!!!!!!

তোমার জন্য যে ওমন সুন্দর সোনালী রূপালী ঈদের চান্দ বানালাম! সেটা কি দেখেছো!!!!!!!!!!

৫| ১৭ ই মে, ২০২১ বিকাল ৫:৩৩

নীল-দর্পণ বলেছেন: কোন খাবার দাবার নাই।আমার জন্যে! খালি মুখে সাজুগুজু দেখা যায় নাকি! :( আমি কাবাব আর পুডিং খেতে খেতে সাজুগুজু দেখতে চেয়েছিলেম তা আর হল না। তাও ভালো হয়েছে এক চেয়ারে দুজন ভাগাভাগি করে বসে যে খেতে হয়নি। =p~

১৭ ই মে, ২০২১ বিকাল ৫:৩৫

শায়মা বলেছেন: হা হা সবাইকে কিন্তু বলে দেবো তুমি যে ঈদের দিন আগে ভাগেই খানাপিনা খেয়ে দেয়ে আমার সাজুগুজু দেখে ফেলেছো!!!!!

৬| ১৭ ই মে, ২০২১ বিকাল ৫:৩৭

নীল-দর্পণ বলেছেন: না না থাক বলতে হবে না শেষে বিদ্রোহ লেগে যাবে । :P

১৭ ই মে, ২০২১ বিকাল ৫:৪১

শায়মা বলেছেন: হা হা নীলুমনি দাড়াও একটু তোমার জন্য ইস্পিশাল ফ্রেশ খানা বানায় আনছি! :)

১৭ ই মে, ২০২১ বিকাল ৫:৪৪

শায়মা বলেছেন:

এই নাও ভেতরে চীজ আর চিকেন কিমা দেওয়া রাইসবল......

১৭ ই মে, ২০২১ বিকাল ৫:৪৫

শায়মা বলেছেন:

সাথে ফ্রেন্চ ফ্রাইজও দিয়ে দিলাম..... :)

৭| ১৭ ই মে, ২০২১ বিকাল ৫:৫২

রাজীব নুর বলেছেন: এবার রমজান থেকে শুরু করে ঈদের ৩য় দিন পর্যন্ত আমাদের বাসায় অস্থির খানাপিনা হয়েছে। আমি কিছু ছবি তুলে রেখেছি। দিবো নাকি একটা পোষ্ট?

১৭ ই মে, ২০২১ বিকাল ৫:৫৫

শায়মা বলেছেন: দাও দাও ভাইয়া....... শিঘ্রী দাও.......

কিন্তু আমাদেরকে দাওয়াৎ দিতে ভুলোনা যেন! :)

আমার বাড়ি না হয় আসমানে। আমি আসমানে থাকি । আসমানে উড়তে পাখা লাগে। তোমার বাড়ি তো নামতে কোনোই প্রবলেম হবে না তাইনা??

৮| ১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৬:১৯

মিরোরডডল বলেছেন:



নো ওয়ে ! খেলবো না আপুটা :(
সবাই মজা করে খাবে আর আমাকে জামা দেখাবে !

যারা নান কাবাব দইবড়া খাবে
পেটে তাদের পিলে হবে X((






১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৬:৪৫

শায়মা বলেছেন: তুমি খাবেনা কে বলেছে!!!!!!!!!! তোমার জন্য স্পেশাল কেকস.......। কম্পিউটার, ল্যাপটপ, মাউস হেডফোন.... একদম এ্প্রোপ্রিয়েট। লুকায় রেখেছিলাম তো!!!!

৯| ১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৬:২৫

মিরোরডডল বলেছেন:



@মাহা

এতেকাফে কি? শানে নজুলটা একটু শুনি :|


১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৬:৪৬

শায়মা বলেছেন: ভাইয়া মনে হয় ইত্তেফাক লিখতে গিয়ে এতেকাফ লিখেছে....... :P

১০| ১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৬:৪২

খায়রুল আহসান বলেছেন: বরাবরের মত চমৎকার সাজসজ্জা ও ডেকোরেশন, খানাপিনার চমৎকার আয়োজন!

নয়জন আপুদের সাথে অপুর হিসেবটাও মিলিয়ে দেয়ার ব্যাপারটা বুদ্ধির পরিচয় বটে!

পোস্টে প্লাস + + + + +!

১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৬:৪৮

শায়মা বলেছেন: আরও কত বুদ্ধি করে হিসাব কষেছি ভাইয়া....

ভালো করে চোখ বুলিয়ে দেখো ...... হাহাহাহা

প্লেট সমস্যা চেয়ার সমস্যা কোনো সমস্যাই নো সমস্যা আমার রাজ্যে......

১১| ১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৬:৪৪

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: বিশাল ভুড়িভোজের আয়োজন। মধ্যাহ্নভোজে দাওয়াত পেয়ে আপ্লুত হলুম। আমি খেতে পছন্দ করি। তাই যেকোনোভাবে খেতে কোনো আপত্তি নেই।একেবারে মোক্ষম সময়ে আমন্ত্রণ করেছেন আপু। আশাকরি পরের বার অবশ্যই স্বাভাবিক সময়ের ঈদ পালন করতে পারবো আমরা সবাই। শুভেচ্ছা নেবেন।

১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:০৪

শায়মা বলেছেন: হা হা যে কোনো ভাবেই খেতেই হবে ভাইয়া। তাই তো এই আয়োজন!!!!!!!!!!!!

থ্যাংক ইউ থ্যাংক ইউ এসে পড়ার জন্য।

১২| ১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৬:৫৭

জাহিদুল ইসলাম ২৭ বলেছেন: কিছুই খেতে পারলাম না।গরমে রুচি নষ্ট হয়ে গিয়েছে।শরবতও চিনি ছাড়া!

১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:০৭

শায়মা বলেছেন:

এই নাও ভাইয়া। তোমার জন্যঃ ঠান্ডা ঠান্ডা কুল কুল ইসপাইত! :)

১৩| ১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৬:৫৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

এসেই গেলাম।
লকডাউন থাকায় গাড়ী পেলাম না বলে এই দেরী্।

ঈদ মোবালক!

১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:১১

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!!!!!!! তুমি গাড়ি না পেয়েও কষ্ট করে এলে তাই তোমার জন্য অর্ডার দিলাম আস্ত একটা খাবারের গাড়ি



সাথে এই মেয়েটাও ফ্রি। মানে যখন যা বলবে তাই বানিয়ে দেবে। রোবোমানবী আর কি। মানে রোবোমানবী হেল্পিংগার্ল :)

১৪| ১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:১৬

মিরোরডডল বলেছেন:



বাহ ! ইনোভেটিভ কেক ...
এবার ঠিক আছে, এখন বলা যায় জামা কেমন হয়েছে :)
আপুটা সুন্দর , জামাটাও সুন্দর ।
সাজ, খাবারের পরিবেশনা সবকিছুই সুপার্ব !


১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:২১

শায়মা বলেছেন: হা হা এইগুলা পুরাই পারফেক্টো কেক হয়েছে তাই না? ল্যাপটপ দিয়ে গান শুনবে কানে হেডফোন লাগিয়ে হা হা হা।

তোমার ঈদের জামা দেখাও দেখাও মিররমনি!!!

১৫| ১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:২৯

অনল চৌধুরী বলেছেন: তোমার বাড়িতে কি তুমি ছাড়া আর কেউ থাকে না? কাউকে তো কোনো দিন দেখিনা!!!

আমার জন্য জর্দা বানানোয় ধন্যবাদ মিষ্টির চেয়ে কিন্ত ফ্রায়েড রাইস , বিরিয়ানি বা ঝাল কিছুমার বেশী পছন্দ।

তুমি তো শুধু ব্লগেই খাওয়াবা,কাল পরিবার নিয়ে আমাদের বাসায় আসো, আসল আপ্যায়ন করা হবে।

আমার বাড়ির ঠিকানা তুমি জানো।

*****আরবী ইতেকাফ শব্দের অর্থ ইত্তেফাক পত্রিকা না, এর অর্থ অবস্থান করা বা কোনো স্থানে নিজেকে আবদ্ধ রাখা।

১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:৩৭

শায়মা বলেছেন: হা হা হা না আমার বাড়ির সব লোকজন আমার জ্বালায় কেউ টেবিলের নীচে কেউ বেডের নীচে লুকায় থাকে আর আমার হাতে ক্যামেরা দেখলে তো কথায় নেই! সব বাড়ি ছেড়ে দৌড়ে পালায়!
তুমি কেমনে ভাবলে আমি এই বাড়িতে একা একা থাকি!!!!!!!!!!!!!! হায় হায় তুমি না কত বুদ্ধিমান!!!!!!!!!


ওকে ওকে তোমার জন্য মরিচের আচার বানাবো ভাইয়া!!!!!!!! নইলে ভূয়া মফিজ ভাইয়াও পাঠাতে পারে অবশ্য।

আর আমি কেমনে আসবো! আমি বেড়াতে যাবো শুনলেই তো আবার বাড়ির লোকজন সব কই যে পালাবে। খুঁজেই পাওয়া যাবেনা। :(

হ্যাঁ আমি তো সবার বাড়ির ঠিকানা ঠিকুজি জানি জানি জানি!!!!!!!!!



আর আরবী ইতেকাফ আর ইত্তেকাফ পত্রিকা যে এক না আমরা জানোনা ভাবলে কেমনে!!!!!!!!

আহালে ভাইয়া তুমি দেখছি ঠাট্টাও বুঝোনা !!!!!!!!!!!


নাহ তোমাকে নিয়ে আর পারা গেলো না!!!!!!! শিবরামের বই পড়ো ভাইয়ানি!!!!!!!!! চাালাকী শেখো মানে চালাকী ফান! তাইলে আর যখন তখন অনল জ্বলে উঠিবেক না মাথায়!!!!!!! :)

১৬| ১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:৩৫

ঢুকিচেপা বলেছেন: প্রথম ছবির খানাপিনা দেখে চোখ ঝাপসা হয়ে গেছে। মডেলের ছবি দেখে ভেবেছি ওটা বুঝি আপনি, পরে ভালো করে দেখি হলিউডের নায়িকা।

যাইহোক আমি গর্জিয়াস সেমাই পেয়েই খুশি। তাইতো খালি হাতে না এসে নিয়ে এলাম এগ চিকেন রোল আর পেঁয়াজু।



যারা কিরপিন তারা মধ্যাহ্ন ভোজের দাওয়াত পেলেও খালি হাতে আসবে............

১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:৪১

শায়মা বলেছেন: হায়রে!!!!!!!!!!!!

আমার সেই বছরের খানা এই বছরে নিয়ে এসেছো মমি বানিয়ে!!!!!!!!!!!!!!!!!!!!!!!!! গেছি গেছি গেছি গা!!!!!!!!!
ভাইয়া ফুড মমি বানানো জানতাম না প্লিজ প্লিজ প্লিজ আমাদেরকে শিখাও! এরপর দাওয়াৎ দিয়েই মমি খানা খাওয়াবো!!!!!!!!!

একবার শুধু মমিফুডিং বানাইং জানাইং আর কেউ খালি হাতে মধ্যাহ্ন নৈশ কোনোটাতেই আসবে না!!!!!!!!!!!!
:)
:)
:)


১৭| ১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:৪৩

ইসিয়াক বলেছেন: হায়! হায়!! আমার তো আসতে দেরি হয়ে গেল। সবাই তো সব খেয়ে নিলো,আমি এখন কি খাবো :-<

১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:৪৪

শায়মা বলেছেন: আরে তোমাকে যে জাপানিজ ফুড দিলাম দেখলে না ভাইয়া!!!!!!!!

চমশা বদলাও চমশা বদলাও!!!!!!!!!!!

১৮| ১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:৪৫

আহমেদ জী এস বলেছেন: শায়মা ,





অংকের প্রবলেমগুলো যে আপনি অনেকটা ভালো সলভ করতে পারেন তা বোঝা গেল ঠিক ঠিক বাটোয়ারা করে দেয়ার ঢং দেখে ! :|
অংকে মেট্রিকে কতো পেয়েছিলেন ? :(
১০০ তে যে ১০০ পান নি তা বোঝা গেলো সব কিছু সবাইকে ছবিতে ছবিতে ভাগ-বাটোয়ারা করে তো দিলেন কিন্তু কোরবানীর গরুর ভাগা যেভাবে ছালা বা ব্যাগে করে নিয়ে যায় সেভাবে আমাদের ভাগ আমরা নিয়ে যাবো কিভাবে, এটা ভাবলেন না ? সে প্রবলেম সলভ করবে কে? ছালার ব্যাগ বা পলিথিনের ব্যাগের ছবি দিলেও তো পারতেন । :D :)
তাহলে বুঝতুম, ঈদের এই বকশীস যার যার বাড়ীতে নিয়ে যাওয়ার জন্যে আপনার প্লান ফুল প্রুফ............. :P
আন্তরিকতা আছে... :-* :#)

১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:৫৭

শায়মা বলেছেন: ভাইয়া অংক দেখলেই ছোট থেকে আমার মাথা ঘুরতো, বমি বমি পেতো, অজ্ঞান হয়ে যাই যাই অবস্থা হত ! ভাগ্যিস তখন বেশি ছোট ছিলাম নইলে তো ......... :( :P


যাইহোক এর আসলো ক্লাস ফাইভ বৃত্তি পরীক্ষা। আমি তো অংক দেখলেই হাত পা কাঁপাকাঁপি চোখ উল্টা উল্টি তখন আবার মৃগী রোগের সিম্পটম শুরু হলো। মা বললো তুই একটা গরু হবি অংক পারিস না ছিহ! সেই ছিহ আমাকে জিদ্দি বানায় দিলো আমি দিন রাত প্রাকটিস করতে করতে করতে করতে শেষে প্রায় ফুল মার্কস পেয়ে ( মনে হয়) কারণ তখন বৃত্তির মার্কশিট পাওয়া যেত না আর কি। কিন্তু ট্যালেন্ট পুলে বৃত্তি পেয়ে গেলাম। আল্লাহর কসম ভাইয়া মানুষ বলে মুখস্ত করে নাকি অংক হয়না
আমার জীবনে আমি ফাইভ এইট এস এসি এইচ এস সি সব পরীক্ষায় মুখস্থ করে একদম ইমেইল পেয়েছি!!! কাজেই মুখস্থ বিদ্যাও বড় বিদ্যা যদি করো মন দিয়ে!!!!!!!!! :)

কিন্তু জীবনে সবচেয়ে ভালো অংক শিখেছি শিবরামের অংকের জোর গল্প পড়ে। :)

এই ঈদে ব্যাগ বা ছালা ধরা পরিতাজ্য এও কি জানোনা ডক্টর হয়ে!!!!!!!!!! হায় হায় কেমন ডাকতার হইলা ভাইয়ামনি!!!!!!!!!

তাই এই ভারচুয়াল দাওয়াতের মত ভারচুয়াল বিকাশ করে বকশীস টকশীক সব পাঠায় দেবো! :)

১৯| ১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:৪৬

মিরোরডডল বলেছেন:



তোমার জামার রং সুন্দর হয়েছে । ওটা দেখে একটা মজার ঘটনা মনে পড়লো ।
ক্রিম বা স্কিন কালার পড়লে অনেকসময় মনে হয় ট্রান্সপেরেন্ট, না হলেও মনে হয় সি থ্রু ।
আবার উল্টোটাও হয় আপু ।

যেমন সেদিন একটা ড্রেস পড়েছি তার ফুলস্লিভ হাতদুটো নেটের, ওয়াইন রেড ।
একজন বললো, নেটের হাতে স্কিন দেখা যাচ্ছে ।
আমি বললাম, ওটা স্কিন নাহতো, স্কিন কালারের লাইনিং দেয়া ।
সেতো আর ধরে দেখতে পারবে না ।
তখন সেটাই বিশ্বাস করলো, যদিও কোনও লাইনিং ছিলো না :)




১৭ ই মে, ২০২১ রাত ৮:০৫

শায়মা বলেছেন: ওকে ধরে দেখতে হবে কেনো!!!!!!!!

বলবা যা খুশি তাই ভাবো আমার কি!!!!!!!! হা হা হা মিররমনি!!!!!!১ তার মানে তোমার জামাও ক্রিম কালার!!!!!!!! বুঝে গেছি বুঝে গেছি!!!!!!

২০| ১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:৪৭

মোহামমদ কামরুজজামান বলেছেন: এত খানা-পিনা।কোনটা রেখে কোনটা খাব? আর এত সবের মাঝে চেয়ারে বসে সময় নষ্ট করার সময় নাই।গাছের নীচে, বাগানেই সই। আর যাই হোক তাতে রথ দেখা কলা বেচা(খাওয়া এবং প্রকৃতি দর্শন দুটাই হবে)।

তয় একখান কথা। শুধু খাওয়াইবেন ,ঈদি দিবেন না ? ইডা কিমন কথা?

কষ্টকরে গিয়ে যে খেলাম আর খেয়ে ভরপেটে কি হেটে আসা যায় বলেন? অন্তত:পক্ষে রিকশা ভাড়াটা ত আশাই করতে পারি-তাইনা বনি?

খাওয়া শেষে লিলুয়া বাতাসে বারিধারা পার্কের মাঝে দিয়ে হেটে আসতে আসতে মনে মনে বললুম - আহা খানা বেশ মজাই হয়েছে। বনিরে আল্লাহ সামর্থ্য দেও যেন আবার ইমন খানা খায়াইতে পারে।

ধন্য বাদ বনি, এত সুন্দর খানাপিনা খাওয়ানোর জন্য এবং সাথে সাথে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের ব্যবস্থা করার জন্য ।

পোস্ট সেইরকম ঔছে।তার লাই +++।

১৭ ই মে, ২০২১ রাত ৮:১০

শায়মা বলেছেন: হা হা ভাইয়া!!! ঈদি বকশিস রিক্সা ভাড়া সব বিকাশে পৌছে যাবে। নো ভুই ভাইয়ু!!!!!!!!!!!!! হা হা হা


অনেক অনেক ভালোবাসা।

২১| ১৭ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:৫৪

এ.টি.এম.মোস্তফা কামাল বলেছেন: করোনা আর ডায়াবেটিস একসাথে দেশ ছেড়ে পালাবে এই মহাভোজ দেখলে।

১৭ ই মে, ২০২১ রাত ৮:১৬

শায়মা বলেছেন: হা হা ভাইয়া!!!!!!!!!!!!

এতদিনে তাইলে করোনা আর ডায়াবেটিসের ঔষধ পাওয়া গেলো!!!!!!!!!!!!!!

২২| ১৭ ই মে, ২০২১ রাত ৮:০৭

অপু তানভীর বলেছেন: এি সব ভার্চুয়াল দাওয়াতে আমি বিশ্বাস করি না । /:)

১৭ ই মে, ২০২১ রাত ৮:২১

শায়মা বলেছেন: ওকে ওকে তোমার জন্য সত্যিকারের দাওয়াৎ!!!!!!!!!!!!!!!

এইবার বিশ্বাস করলে তো!!!!!!!!!!!!

২৩| ১৭ ই মে, ২০২১ রাত ৮:০৮

মনিরা সুলতানা বলেছেন: কাবাব খাই না,
জর্দা, ক্যাসুনাট সালাদ আমার, কাঁচা এমের জ্যুস আর তরমুজ ও বাকি সবাই কে ভাগাভাগি করে দিয়ে দাও :)
ঈদ শুভেচ্ছা শায়মা, অনেক সুন্দর হয়েছে সাজুগুজু। ঠিক তোমার মত সুন্দর। ও হ্যাঁ চা খাঁই আসো একসাথে।

১৭ ই মে, ২০২১ রাত ৮:২৩

শায়মা বলেছেন: ওকে ওকে তাই হবে?? কোন চা খাবে বলো???

সবুজ চা?
হলুদ চা?
সোনালী চা?
রুপোলী চা!!!!!!! কোনটা খাবে বলো শিঘরি!!!!!!!!!! তাড়াতাড়ি আনি.....

২৪| ১৭ ই মে, ২০২১ রাত ৮:১১

আহমেদ জী এস বলেছেন: শায়মা,




লক ডাউনের বিদিমালার মইদ্দ্যে ছালা বা ব্যাগ পরিত্যাজ্য হেডা পাইলেন কই? মোগো সরকারের লাহান যহন যা ইচ্ছা ফতোয়া দেওয়া শুরু করলেন দেহি । :( মাইনসে হেলে করোনার লক ডাউনে ত্রানের মালামাল নেবে কিসে ? গামছায় ? :P
ঈদের শপিং বাড়ী নেবে কেম্নে ? আম্নহে যে এই এই এতো কিছু বানাইলেন হের মালামাল কি গামছায় .....থুক্কি.... আম্নের ঈদের নতুন জামার কোচড়ে ভইরর‍্যা আনছেন নি ? :D B-))

১৭ ই মে, ২০২১ রাত ৮:১৮

শায়মা বলেছেন: ভাইয়া হাসতে হাসতে মরে গেছি!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

হাহাহাহাহাহাাহাহাহাহাহাহাহাহাহাহাহহাহাা

এমন করে কমেন্ট লেখো কেমনে!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!


দাঁড়াও আসছি উপরে সবার আনসার দিয়ে!!!!!!!!!!!!

১৭ ই মে, ২০২১ রাত ৮:৩৭

শায়মা বলেছেন: ভাইয়া সত্যিই মাঝে মাঝে আমাকে অনেকেই বলে আমি নাকি মুখে যা আসে তাই ফতোয়া দিয়ে ফেলি একদম উনার মত আর কি!!!!!!!!! :P


তবে এই কথা সত্যি লকডাউনে আজও ছালা ব্যাগ পরিতাজ্য না করা হোক। অচীরেই হবে। কারণ দেখো ছালা ব্যাগ এসব থাকলেই মানুষ বাড়ির বাইরে যাবে। সেসবের মধ্যে করে আবার কেনাকাটিও বাড়ি বয়ে আনবে। সেই ছালা ব্যাগে কি আর শুধু শুধু মালামাল আসবে বলো?? সাথে করোনার বাচ্চা ডিম এরাও লুকায় লুকায় চলে আসবে।

কাজেই বন্ধ হবেই ছালা ব্যাগ। আমি শুধু একটু আগেই ভবিষ্যৎবাণী করলাম আর কি। তাই বিধিমালার মধ্যে ফালায় দিলাম। :)


এখন সব উত্তর দিচ্ছি -

মাইনসে হেলে করোনার লক ডাউনে ত্রানের মালামাল নেবে কিসে ? গামছায় ? :P


ঈদের শপিং বাড়ী নেবে কেম্নে ?

আম্নহে যে এই এই এতো কিছু বানাইলেন হের মালামাল কি গামছায় .....থুক্কি.... আম্নের ঈদের নতুন জামার কোচড়ে ভইরর‍্যা আনছেন নি ? :D B-))



হা হা হা হা এসবের উত্তর দিতে গিয়ে আমি হাসতে হাসতে মরে গেছি ভাইয়া। তাই আর উত্তর দিতে পারলাম না!!!!!! বিশ্বাস না হয় মিররমনিকে জিগসা করে দেখো!!!!!!!!!!!!!!! :P

২৫| ১৭ ই মে, ২০২১ রাত ৮:২২

মিরোরডডল বলেছেন:



মাইনসে হেলে করোনার লক ডাউনে ত্রানের মালামাল নেবে কিসে ? গামছায় ? :P
ঈদের শপিং বাড়ী নেবে কেম্নে ? আম্নহে যে এই এই এতো কিছু বানাইলেন হের মালামাল কি গামছায় .....থুক্কি.... আম্নের ঈদের নতুন জামার কোচড়ে ভইরর‍্যা আনছেন নি ? :D B-))



হা হা হা…… ওহ গড… আপু আমি জি এসের কমেন্ট পড়ে মারা যাচ্ছি হাসতে হাসতে =p~ =p~ =p~



১৭ ই মে, ২০২১ রাত ৮:২৪

শায়মা বলেছেন: হা হা হা হা আমিও!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!


মরেই যাবো আজকে!!!!!!!!!!!!!!!!!



ভাইয়ার কাছে শিবরামও ফেইল!!!!!!!!!!!!!!!!



ভাইয়াকে কিসের ডাক্তার হইসো বলেছি তাই রেগে মেগে এই সব বেরোচ্ছে এখন!!!!!!!!!!!!!!!


হাহাহাাহাহাহাহাহাহাহাহাহহা :P

২৬| ১৭ ই মে, ২০২১ রাত ৮:৩১

আহমেদ জী এস বলেছেন: শায়মা,




রেগে মেগে না .... হেসে হেসে....
ঐ যে আপনার দেয়া ফল খেলুম তাতেই ভিটামিন সি, ক্যালসিয়াম পেটে গিয়ে মাথায় উঠেছে... তাতেই ফলের মতো সতেজ আর ঝরঝরে লাগাতে হেসে হেসে ............. :(

১৭ ই মে, ২০২১ রাত ৮:৪১

শায়মা বলেছেন: হাহাহাহাহাহাহহাহাহা আমি তো এই কথা বলেই রাগাতে চাইলাম!!!!!!!!! কিন্তু তুমি কি আর রাগো!!!!!!!!!! বাট আমরা তো তোমার কমেন্ট পড়ে হাসতে হাসতে মরে গেলাম!


এখন আমাদের মৃত্যুর জন্য দায়ী রহিলা তুমি!!!!!!!!!!!



সত্যি ভাইয়া কাল থেকে ইক্কুল খুলে যাচ্ছে আজ ছুটির শেষ দিনে অনেক অনেক হাসলাম!!!!!!!

অনেক অনেক ভালো থেকো ভাইয়ামনি!!!!!!!!!!!

২৭| ১৭ ই মে, ২০২১ রাত ৯:০৪

বিজন রয় বলেছেন: এখানে টিপিক্যাল বাঙালি খাবার কোনটা?

১৭ ই মে, ২০২১ রাত ৯:১২

শায়মা বলেছেন: সেমাই, জর্দা পোলাও কাবাব চপ কোনটা না শুনি???

ঈদের দিন ভাত খাবো নাকি!!!!!!!!!!!!!

২৮| ১৭ ই মে, ২০২১ রাত ৯:২০

বিজন রয় বলেছেন: সেমাই, জর্দা, পোলাও, কাবাব, চপ..... এগুলো টিপিক্যাল বাঙালি খাবার এই তথ্য আপনি কোথায় পেলেন?

ঈদের দিন ভাত খেতে হবে আমি তেমনটি বলছি না।

আর খাবারের ছবির সাথে আপনার অতগুলো ছবি দেওয়ার দরকার কি?

১৭ ই মে, ২০২১ রাত ৯:৩৪

শায়মা বলেছেন: এসব বাঙ্গালী খাবারই। কারণ যুগ যুগ ধরে বাঙ্গালীরা যা খায় তা বাঙ্গালীই হয়ে যায়। এটাও ফতোয়া। কোথা থেকে পেয়েছি তোমাকে বলা লাগবে!!!!!!!! এহ রে!!!!!!! আসলেন ওৎ পেতে পেতে বসে থেকে আজকে মাতবরী করতে। X((


যাইহোক আমি আমার ঈদ খানার পোস্ট দিয়েছি বাঙ্গালীর খানা ইতিহাসের পোস্ট দেইনি। যেদিন দেবো সেদিন মাতবরী করতে এসো ওকে!!!!!!!!!! :)

আর ঈদের দিন ভাত খাবো না মাছ খাবো তা তুমি বললেও আমি খাবোও না...... তবে ঈদে টিপিকাল বাংলা খাবো এই কথাও বলতে এসো না। সবাই ঈদে যা খায় তাই খেয়েছি। তোমার জন্য পান্তা ভাত আনছি। ওয়েট। তারপর বাকী ফোটো আনসার আসবে।
এই নাও পান্তা ভাত।

এক্কেরে মরিচ পোড়া দিয়ে। টিপিকাল বাংলা খাও বসে বসে । পিড়িতে বসো কিনতু!!!!!! :)

১৭ ই মে, ২০২১ রাত ৯:৪৬

শায়মা বলেছেন:
( বিজন রয় বলেছেন: সেমাই, জর্দা, পোলাও, কাবাব, চপ..... এগুলো টিপিক্যাল বাঙালি খাবার এই তথ্য আপনি কোথায় পেলেন?
ঈদের দিন ভাত খেতে হবে আমি তেমনটি বলছি না।
আর খাবারের ছবির সাথে আপনার অতগুলো ছবি দেওয়ার দরকার কি?)

আমার ছবি দেওয়া দরকার কি ? কোনটা টিপিকাল বাঙ্গালী খানা ? কোথা্য তথ্য পেলাম ? ঈদের দিনে কি খেতে হবে?

এসব কি তোমার কাছে এসে এই বুইড়াকালে আমাকে শিখে নিতে হবে ভাইয়ামনি????

আমাকে শিখাতে হবে না....
নিজের ভাঙ্গা চরকায় তেল দাও ...... প্লিজ প্লিজ প্লিজ!!!!!!!!!!!!

চরকাটা ভেঙ্গে চুরে ক্যাচ ক্যাচ শব্দ করছে। বিরক্ত হচ্ছি !!!!!! :(

আর বিরক্ত করার জন্যই এসব লিখছো সেটাও বুঝতে পারছি!

তবে নিশ্চয় আমাকে চেনো। বেশি বিলক্ত কলো না কিন্তু। যত বড় ঝগড়াটেই হও ..... হা হা

২৯| ১৭ ই মে, ২০২১ রাত ৯:৩৯

রাকু হাসান বলেছেন:

দারুণ :)। ভিন্নরকম। খারাপ সময়েও প্রশান্তিময় পোস্ট।
রহস্যটা কি ;)

১৭ ই মে, ২০২১ রাত ৯:৫১

শায়মা বলেছেন: কারন আমি অন্যের চরকায় তেল না দেওয়া প্রাকটিস করেছি!!! :)

ইহাই প্রশান্তির কারণ রাকু ভাইয়ু! :)

৩০| ১৭ ই মে, ২০২১ রাত ৯:৪১

সত্যপথিক শাইয়্যান বলেছেন:

ওয়াও!!! সত্যিই দারুণ!!!

খানা-পিনাগুলোর সাজ-সজ্জা অসম্ভব সুন্দর হয়েছে।

১৭ ই মে, ২০২১ রাত ৯:৫২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ সো মাচ ভাইয়ু!!!!!!!!!!!! :)


আই লাইক ডেকোরেশন ! :)

৩১| ১৭ ই মে, ২০২১ রাত ৯:৪৬

বিজন রয় বলেছেন: কারণ যুগ যুগ ধরে বাঙ্গালীরা যা খায় তা বাঙ্গালীই হয়ে যায়।..... কথাটা মনে ধরেছে।

আমি আসলে আপনার অনেক খাবারের ভিতর বাঙালি মানে এই মাটির কোন খাবার আছে কিনা সেটাই জানতে চেয়েছি মাত্র।
অন্য কিছু নয়।

কিন্তু আপনি অন্যসব ভেবেচিন্তে তেলেবেগুনে জ্বলে উঠলেন!!

ঈদের ভিতর একবারে নববর্ষ টেনে আনলেন!!

লোকে বলে বয়স বাড়লে রাগ কমে!

১৭ ই মে, ২০২১ রাত ৯:৫০

শায়মা বলেছেন: না এই মাটির থাকবে কেনো? ঐ মাটির আছে মনে হচ্ছে তাই না? ঐ মাটি না হলেও সেই মাটি....... পেচাপেচির মাটি কোনোটা না কোনোটা থাকবেই। :)

তোমার কথার স্টাইল এবং সাথে ভাবনার স্টাইল দুই আমাকে প্রায়ই বিরক্ত করে। :(

বয়স বাড়লে রাগ কমে কিনা জানিনা তবে এই যে অবলীলায় বলে ফেলতে পারা যায় কথাটা সেটাই বুঝলাম এই মাত্র। আগে বলতে পারিনি।

আহারে আমি! :(

৩২| ১৭ ই মে, ২০২১ রাত ১০:০৬

বিজন রয় বলেছেন: এতবছর ব্লগিং করার পর যদি বিরক্ত হন তো সেটাই তো একটা বিরক্তিকর ব্যাপার।
তবে ভুল করে বিরক্ত হন এটা তো কাম্য নয়।

যাহোক, এটা ঈদের খানাপিনার পোস্ট, সেখানেই থাকি।

প্রত্যেক ঈদের পর আপনার এই ধরনের পোস্ট আমরা পাই।
এটা এখন ব্লগের একটি ঐতিহ্য হয়ে দাঁড়িয়েছে।

সেজন্য আপনাকে ধন্যবাদ।

১৭ ই মে, ২০২১ রাত ১০:১৭

শায়মা বলেছেন: হ্যাঁ বয়স হচ্ছে না?

অযথা বিরক্ত আর সহ্য হয় না।

পোস্ট কি করে দিতে হবে। সেখানে কি লিখতে হবে না হবে আমার মনে হয় আমি সেটা ভালোই জানি। শুধু ভালো না বেশ ভালোই জানি। এ কথা যে কেউ স্মীকার করে নেবে।

কখন কোথায় সোজা আঙ্গুল বাঁকাতে হয় সেটাও যেমন জানি কখন কোথায় বাঁকা আঙ্গুল সোজা করতে হয় সেটাও জানি। বেশ ভালোই জানি।
কাজেই কারো কাছে এবং তোমার কাছে তো উপদেশের দরকারই নেই।

মন্তব্য লেখার আগেও সাত পাঁচ ভেবেই লিখি যে আমাকে কেউ গায়ে মানেনা আপনি মোড়ল মনে করবে কিনা তোমার মত।

ভুল আমি খুব একটা করিনা। করলেও ভেবে চিন্তেই করি। ভুল করে বিরক্ত হইনি। সঠিক কারণেই হয়েছি।

ঈদে বাংলাদেশে মানুষ যা যা রাঁধে তাই আছে এখানে অথচ তুমি এই পোস্টে এসে কানা হয়ে গেলে! বাংলাদেশের খাঁটি খাবার খুঁজেই পেলে না! অযথা গায়ে পড়ে বাংলাদেশের খাবার খুঁজে না পাওয়ায় যেমন বিরক্ত হয়েছি তেমনই বিরক্ত হয়েছি আমি আমার পোস্টে আমার ছবি দেবো নাকি আমার শ্বশুরবাড়ির ছবি দেবো সেটাও আমার নিজস্ব ব্যপার। ব্লগ নীতিমালা আমার চেয়ে বেশি করে কেউ রক্ষা করে বলে আমার মনে হয় না।

আমি আজীবন যখন ছবি দেইনি তখন অনেক মোড়লই বলেছে ঢং ছবি দেয় না হেনো তেনো আজ আবার যখন দিয়েছি তুমি এসেছো মোড়লী করতে।

ব্লগে বুড়ি হয়ে গেলাম। অনেক মোড়ল আমার দেখা আছে। কাজেই আমি আমার নিজের সিদ্ধান্তেই অটল থাকবো অন্যের মোড়লী আমি থোড়াই কেয়ার। :)

হ্যাঁ ব্লগ ঐতিহ্যের পোস্টে মেজাজ খারাপ করে দিসো।

৩৩| ১৭ ই মে, ২০২১ রাত ১০:৩৬

বিজন রয় বলেছেন: আমি বিশ্বাস করিনি যে আপনি সত্যিই বিরক্ত হয়েছেন। এবার বিশ্বাস হলো।
মর্মাহত আমি।

ছবির প্রসঙ্গ বলেছি ছবি দিবেন কি দিবেন না সেজন্য নয়। নিশ্চয়ই আমার কোনো ভাল ভাবনা ছিল।
আপনার ব্লগিং করাটা তো আমার পরিচিত। নিশ্চয়ই আপনি আমার নিকট অনেক সন্মানীয় ব্লগার।

আশারাখি সবকিছু সহজভাবে চলবে।

১৭ ই মে, ২০২১ রাত ১১:০৮

শায়মা বলেছেন: হ্যাঁ যখন মেজাজ আবার ভালো হবে তখন থেকে সহজভাবে চলবে।

এখনওমেজাজ খারাপ আছে। ঘুমাই গিয়ে। ঘুমিয়ে যদি মেজাজ ভালো হয়।

৩৪| ১৭ ই মে, ২০২১ রাত ১০:৪৪

শেরজা তপন বলেছেন: কতকিছু বাপরে! এত পদ খাব ক্যামনে আঃ)??

এমনিতেই শ্বশুরবাড়ি খাইতে খাইতে ক্লান্ত :)

১৭ ই মে, ২০২১ রাত ১১:১০

শায়মা বলেছেন: হা হা শ্বশুরবাড়ি বেড়াচ্ছো ভাইয়া?

যাইহোক আমার ডেকোরেশন দেখো তাইলে চেয়ে চেয়ে। পারলে শ্বশুরবাড়ির সব লোকজনকেও দেখাও।:)

৩৫| ১৮ ই মে, ২০২১ রাত ১২:০৫

কাতিআশা বলেছেন: এত্ত মজার খাবার বানাইছো আপুনি!!!!!!!!!!!!!!!!! দেখে খিদা লেগে গেল, কিনতু খুব টায়ার্ড...উঠে গিয়ে খাবার বানাতেও আলসেমী লাগতেছে!..ইদের পরদিনই ছুটছিলাম মেয়ের গ্রাজুয়েশনের জন্য অন্য স্টেটে..ছবি দেখো আপু ওর..ঠিক তোমার মতই একটা পরী!

এত্ত মজার খাবার বানাইছো আপুনি!!!!!!!!!!!!!!!!! দেখে খিদা লেগে গেল, কিনতু খুব টায়ার্ড...উঠে গিয়ে খাবার বানাতেও আলসেমী লাগতেছে!..ইদের পরদিনই ছুটছিলাম মেয়ের গ্রাজুয়েশনের জন্য অন্য স্টেটে..ছবি দেখো আপু ওর..ঠিক তোমার মতই একটা পরী!

১৮ ই মে, ২০২১ রাত ১২:১০

শায়মা বলেছেন: আরে সত্যিই তো আপুনি!!!!!!!!!!
এটা তো আমারই মেয়ে মনে হচ্ছে!!!!!!

আসলেই আমার এই বয়সের ছবির সাথে এত্ত মিল.......

দেখলে অবাক হয়ে যাবে!

তবে তোমার মেয়েটা অনেক অনেক অনেক লক্ষী বুঝাই যাচ্ছে।

অনেক ভালোবাসা আপুনি!!!!!!!

৩৬| ১৮ ই মে, ২০২১ রাত ১২:০৬

কাতিআশা বলেছেন: উফফ কিভাবে যেন মন্তব্য টা দুবার কপি হয়ে গেল বুঝলাম না!

১৮ ই মে, ২০২১ রাত ১২:১১

শায়মা বলেছেন: ছবি দিলে এমন সব আচানক ঘটনা ঘটে। মানে দুইবার ছবি আসে।

নইলে দুইবার লেখা আসে।

হা হা হা এসব সামুর চেনাশোনা ভূত!!!

৩৭| ১৮ ই মে, ২০২১ রাত ১২:০৭

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: আপনার ঢুকিচেপা আপু, আমারও আপু। তাকে আমার হাজারো সালাম এবং ইদ মোবারক।

সুন্দর সাজসজ্জা দেখে ভিমড়ি খাইছি, তাই খানাপিনা কী আছে তেমন দেখি নাই।

আমার মেয়ে এবং হবু পুত্রবধূ মিলে গত কয়েকদিন কিচেনে কী যে রান্নাবান্না করেছে- পার্টি করেছে- আমাকে ডাকতে ডাকতে ক্লান্ত হইয়া ফিরা গেছে :) সবার শেষে ব্লগিং, ইউটিউবিং এর এক ফাঁকে ঠান্ডা খাবার খেয়ে আবার আসনে বসেছি :)

খাবারগুলো আসলে খুবই লোভনীয়। রিচ ফুড। আমি ভোজনরসিক না, অত খাইও না, তবে, ভালো খাবার সবার মতো আমিও পছন্দ করি।

আপনার গানের হাতের মতো রান্নার গলাও অতুলনীয়, সাজসজ্জায় পটু, ঘরটা গোছানো, পরিপাটি, খুবই রুচিসম্মত ও অভিজাত।

আপনার জন্য দোয়া করি, যাতে আগামী ব্লগ-ডে-তে আপনি চিফ শেফ হিসাবে রান্নাবান্না করে আমাগোরে খাওয়াইতে পারেন

ইদ মোবারক।

১৮ ই মে, ২০২১ রাত ১২:১৫

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়া মন্তব্যের প্রতিটা পার্ট পড়ে হাসছি!

তোমার কন্যার রান্নাও কিন্তু খুব সুন্দর দেখতে। আর ভাবী যে কেমন অসাধারণ রাঁধুনি তা তো অনেক গল্পেই জেনে গেছি।

তুমি ব্লগিং ইউটিউবিং ছেড়ে যাও না কেনো? খুব খারাপ!!!!!!! :( আহা তারা কত সাধ করে রান্না করে!!!


আমার রান্নার গলায় গলা মেলায় সুফিয়া আসমারাও!!! কাজেই কোনটা কার গলা কেমনে বুঝবে!!!!!!!!! হা হা হা

তবে সাজানো গোছানোতে আমি ওস্তাদ.......তার উপরে কেউ নাই.....

দোয়া করো দোয়া করো। আমি চিফ শেফ হয়ে কারে কি খাওয়াবো ভাবছি। যাই লিস্টি করতে বসি!!!!! :)

৩৮| ১৮ ই মে, ২০২১ রাত ১২:৫৮

রাজীব নুর বলেছেন: সবার মন্তব্যে চোখ বুলিয়ে গেলাম।

১৮ ই মে, ২০২১ রাত ১:১২

শায়মা বলেছেন: হা হা ভাইয়া তোমার মন্তব্য নিয়ে তো চারিদিকে দেখি ঝড় বয়ে যাচ্ছে! হা হা হা

৩৯| ১৮ ই মে, ২০২১ রাত ২:৪৯

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: খুব সুন্দর মনোমুগ্ধকর আয়োজন । ঈদ মুবারাক আপু ।

১৮ ই মে, ২০২১ রাত ৩:০০

শায়মা বলেছেন: ঈদ মুবারাক লিলিয়ান আপুনি! অনেক ভালোবাসা।

৪০| ১৮ ই মে, ২০২১ সকাল ৭:৫১

রানার ব্লগ বলেছেন: আপনার ওখানে খেতে যাওয়াই যাবে না। বদ হজম হয়ে ইন্তেকাল হয়ে যাবো।

১৮ ই মে, ২০২১ দুপুর ১২:১২

শায়মা বলেছেন: না না ইন্তেকাল করবে কেনো ভাইয়া??? বালাই ষাট!

সব কিছু কম কম পরিমিত সীমিত আকারে খাবে তাহলে আর কিচ্ছুই হবে না। দেখলে না? কেমন চপ কাবাব সব কেটে কুটে ভাগাভাগি করে দিয়েছি যেন একটু একটু পাও......:)

৪১| ১৮ ই মে, ২০২১ সকাল ৯:৪২

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: আমি আশ্চর্য হচ্ছি এই ভেবে আপনি কি করে এতো পরিশ্রম করতে পারেন!? এতো সুন্দর সাজসজ্জা ও খানাপিনা কোনটা রেখে কোনটার কথা বলবো, সব মিলিয়ে অত্যন্ত সুন্দর একটি পোস্ট।

১৮ ই মে, ২০২১ দুপুর ১২:১৪

শায়মা বলেছেন: ভাইয়া আমার পরিশ্রমের পিছে আরও কত মানুষ আছে সেটা তো বলিনি!!!!! :P

আমি তো শুধু সাজিয়ে গুছিয়ে ছবি তুলেছি ভাইয়ামনি!
তবে হ্যাঁ আমিও কম পরিশ্রমী নই।

এই সাজুগুজু ছবি তোলাতুলি করতেও তো কম সময় লাগে না!!!!!!! :P

৪২| ১৮ ই মে, ২০২১ সকাল ১০:৫৬

মোস্তফা সোহেল বলেছেন: জমজমাট ঈদ আয়োজন!!

১৮ ই মে, ২০২১ দুপুর ১২:১৫

শায়মা বলেছেন: কি আর করা বলো! ঈদের দিন আবার সাথে করোনার বাচ্চা করোনা........
সবার আনন্দ কেড়ে বিষাদে নিয়ে যাবার জন্যই পণ করে আসন গেড়ে বসেছে জীবনে।
তাই সেই বিষাদের সাথে আনন্দের লড়াই।

আমরা করবো জয়......

৪৩| ১৮ ই মে, ২০২১ দুপুর ১২:২৮

রানার ব্লগ বলেছেন: ম্যাডাম খাবারে সমস্যা না এত্ত জ্যামিতিক ভাবে আপনি সাজিয়েছেন এটা দেখে আমার অক্সিজেনের মাত্রা কমে যাচ্ছে। জ্যামিতি আমি ভয় পাই।

১৮ ই মে, ২০২১ দুপুর ১২:৫০

শায়মা বলেছেন: হা হা আমিও তো জ্যামিতি ম্যামিতি সবই ভুই পাই ভাইয়া।

ঠিক আছে তোমার জন্য তাইলে সিম্পল সজ্জা। একদম সরল রেখা। :)

এইবার ঠিক আছে?

৪৪| ১৮ ই মে, ২০২১ দুপুর ১২:৩০

মোঃ মাইদুল সরকার বলেছেন: উফ! আপু দেরি হয়ে গেল। যাক তবু বিকেলের নাস্তাটা বেশ উপভোগ করলুম। যা ডেকেরশন, যা পরিবশনা, যেমন রান্না, তেমনি স্বাদ। মনে থাকবে অনেক অনেক দিন................।

১৮ ই মে, ২০২১ দুপুর ১২:৫১

শায়মা বলেছেন: হা হা ভাইয়া এইবার ঈদের সেমাই এর ছবি আঁকো! :)

৪৫| ১৮ ই মে, ২০২১ দুপুর ২:১৪

কাজী ফাতেমা ছবি বলেছেন: রাজবাড়ীতে খানাদানার আয়োজনে আমি মুগ্ধ

এত খানাপিনা মাশাআল্লাহ। আয়োজনও সুন্দর সাজিয়েছো সুন্দর তুমিও সুন্দর

সুন্দুরের উপরে সুন্দর, ।
ভালো থেকো সুখী থেকো
সুন্দর থেকো ফি আমানিল্লাহ

১৮ ই মে, ২০২১ দুপুর ২:৩৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ থ্যাংক ইউ!!!!!!!!!!!!!!!!!!!

৪৬| ১৮ ই মে, ২০২১ বিকাল ৩:২০

মৌরি হক দোলা বলেছেন: আজ‌ ব্লগে অ্যাক্টিভ থাকি না বলে :( :(

১৮ ই মে, ২০২১ বিকাল ৩:২৪

শায়মা বলেছেন: হা হা হা না না দাঁড়াও একটু পরে তোমার জন্য খানা বানিয়ে আনছি গরম গরম।

শুনো পুচ্চি তোমার গল্প পড়ে আমার এই সব গোল্ডেন থালা বাটি প্লেট যে আমি গোল্ড ডিগিং করে পেয়েছি সেই গল্পটাও মনে পড়লো!!!!!!!!!!! হা হা হা হা :P

৪৭| ১৮ ই মে, ২০২১ বিকাল ৪:২৫

নীল আকাশ বলেছেন: এইটা খুব অন্যায় হলো। এভাবে খাবার দাবার দেখিয়ে মাথা নষ্ট করে দিলেন?
হোটেলে যেয়ে যে খেয়ে আসবো তার উপাইও নাই। আপনার বাসায় হানা ও দিতে পারছিনা ঢাকায় যেয়ে লকডাউনের জন্য।

১৮ ই মে, ২০২১ রাত ৯:৩৫

শায়মা বলেছেন: হা হা ভাইয়া ব্লগ বাড়ির খাওয়া তো লকডাউন ফাউন মানে না!!! কাজেই ........ নো লকডাউনের চিন্তা!!!!! :) :) :)

৪৮| ১৮ ই মে, ২০২১ বিকাল ৪:২৭

নীল আকাশ বলেছেন: আমার কিন্ত খাবারের এর চেয়ে পরিবেশন বেশি সুন্দর লেগেছে। বাসন কোসনগুলি খুব সুন্দর। ডেকোরেটিভ আইটেমস। দামী হোটেলের মতো। খুব সুন্দর লাগছে। অনেকদিন পরে নিজে ছবি দিলেন। সাধারনত তো নিজের ছবি দেন না।

১৮ ই মে, ২০২১ রাত ৯:৩৮

শায়মা বলেছেন: আমি তো আসলে পরিবেশনেরই ফুডোগ্রাফি করেছিলাম।

এই কাজ বহু বছর ধরে করি কিন্তু এ বছরে গৃহসজ্জার বিশেষ এক স্মীকৃতি আমাকে আরও উদ্ভুদ্ধ করেছে!

না কখনই দেই না। এখানেও দেবো ভাবিনি দেবার আগেও। কিন্তু আগের মত এতটা হিডেন থাকা সম্ভব হয়নি। নানা খানে নান জনে যেহেতউ জেনেই ফেলছে কাজেই ভাবলাম ছবি সহই খানাপিনা দিয়ে দেই। হা হা

৪৯| ১৮ ই মে, ২০২১ বিকাল ৪:২৯

নীল আকাশ বলেছেন: ইউটিউবে রান্নার চ্যানেল খুলে ফেলেন। আজকাল সামান্য ডাল রান্না করতে পারেই চ্যানেল খুলে আর আপনি কত কিছু রান্না করতে পারেন!! সাবস্ক্রিপ্সহন নিয়ে চিনাত করবেন না। আমরা ব্লগার যেয়ে হাজির হবো।

১৮ ই মে, ২০২১ রাত ৯:৪১

শায়মা বলেছেন: আর বলো না আমাকে আর ধরে বেঁধে আরও জালে জড়িয়ে দিওনা। এমনিতেই এ বছরের শুরুথেকে গৃহসজ্জার সেই ঝামেলায় জড়িয়ে জীবন গেলো। হা হা

আর দরকার নেই বাবা। যেমনে আছি তেমনেই ভালো। নইলে এত শখ নিয়ে সবগুলো নিয়ে একে একে উঠে পড়ে লাগতে গিয়ে তো জাানটাই খোয়াবো।

আমি এমনই ভালো আছি। মহানন্দে আছি আমার রাজ্যপাটে।

৫০| ১৮ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:৫১

ঢাবিয়ান বলেছেন: খানাপিনার কথা পরে। আগে কন যে যেই আপুনির ছবি দিসেন, সেইটা আপনি কিনা ;) আপনার নিক নিয়া বিশাল সন্দেহ। অনেকেই বলে যে এই নিকের পেছনে এই ব্লগের জনপ্রিয় এক পুরুষ ব্লগার আছে =p~

১৮ ই মে, ২০২১ রাত ৯:৪৩

শায়মা বলেছেন: হা হা ভাইয়া আমারও সন্দেহ হচ্ছে এই আপুনিটা আমার ছবি কিনা। আমার নিকের পেছনে যেই এই ব্লগের জনপ্রিয় এক পুরুষ ব্লগার আছে তার বউ এর ছবিও হইতে পারে। :)

৫১| ১৮ ই মে, ২০২১ রাত ৯:২৪

ডঃ এম এ আলী বলেছেন:



সামুতে আমি সবসময়েই ব্যাক বেঞ্চার ।
যাহোক বিলম্বে আসি জেনেও মুখরোচক
কিছু জুটেছে দেখে বড়ই তৃপ্তি পেলাম ।
মনে রাখার জন্য অনেক অনেক ধন্যবাদ।
খাবার শেষে সকলের জন্য ১০ পদের
ডেজার্ট রেখে গেলাম।

১৮ ই মে, ২০২১ রাত ৯:৪৪

শায়মা বলেছেন: ভাইয়া এমনিতেই সারাদিন মিষ্টি খাই আবার তুমি দিয়ে গেলে ১০ রকম!!!!!!!!!!!

এইগুলা খেয়ে তো এখন আরও ১০ কেজি বেড়ে যাবে!!!!!!!!

হায় আল্লাহ আমার কি হবে!!!!!!!!

৫২| ১৮ ই মে, ২০২১ রাত ৯:৫২

মাহমুদুর রহমান সুজন বলেছেন: আহা কী পরিবেশন! ঈদের দাওয়াত পাইনি বলে কি হয়ছে! দেখেতো পেলাম।

তারপর বলো আপুনি কেমন আছো?

১৮ ই মে, ২০২১ রাত ১০:০৪

শায়মা বলেছেন: ভালো আছি। মহানন্দে আছি তবে ঈদের দাওয়াৎ পাওনি বলছো কেনো!!!!!!!

নিয়মিত অনিয়মিত সবাররররররররররর দাওয়াৎ! নিয়মিতরা তো আসবেই তাই নাম ধরে ধরে আর অনিয়মিতরা যদি এসে পড়ে তবে নতুন করে রান্না হবে। যাই তোমার জন্য রাঁধতে যাই!!!!!! আসার জন্য অনেক অনেক ভালোবাসা!!!

৫৩| ১৮ ই মে, ২০২১ রাত ১১:৩৪

রামিসা রোজা বলেছেন:
শায়মা আপু ,
ঈদ মোবারক ।
খাবারের ডেকোরেশন অসাধারণ হয়েছে । তোমার কি মনে
আছে অনেকদিন আগে তোমাকে একটি গান দিয়েছিলাম
ডেডিকেট করে আসলে তুমি ঠিক তাই ।
তুমি কিভাবে বুঝলে আমি ড্রেসের পাগলা ? এই ড্রেস ড্রেস
করে মা'র কাছ থেকে কত যে কসম খেয়েছি একটা সময়
এখন মনে করলে হাসি পায় । তারপরও কিন্তু ড্রেসের নেশা
আমি ছাড়তে পারি নাই । আমাকে মনে রেখেছো আপু তুমি
এতেই আমি অনেক খুশি । আর হ্যাঁ তোমার ড্রেস, জুয়েলারি
খুবই চমৎকার হয়েছে । তোমাকে ভীষণ সুইট দেখাচ্ছে ।

১৮ ই মে, ২০২১ রাত ১১:৪৫

শায়মা বলেছেন: হা হা পুচ্চি তোমার তো তোবুও শুধু ড্রেস ড্রেস আমার তো দুনিয়ার সব কিছুই সুন্দর লাগে মানে সুন্দর করে নিজের মত করে সাজাতে গুছাতে ইচ্ছা করে ......
এখনও মনে হয় বাচ্চাদের মত আনন্দে ভাসতে পারি আমি হা হা :P

দেখো কি করেছি? লাইট লাগিয়েছি জানালায় হা হা হা

৫৪| ১৮ ই মে, ২০২১ রাত ১১:৫৩

রামিসা রোজা বলেছেন:

তুমি সুন্দর মনের অধিকারী তাই তোমার সবকিছুই সুন্দর ।
উফ্ আপু এতো আইডিয়া যে কোথা থেকে পাও তুমি ...
স্টারলাইট আমারও খুব প্রিয় আর এভাবে দেখে ভালোলাগছে

১৯ শে মে, ২০২১ রাত ১২:০৪

শায়মা বলেছেন: তখন তাড়াতাড়ি পেয়ে জানালায় ঝুলাই দিয়েছি। সময় নিয়ে আরও আইডিয়া বের করে ফেলবো! :P

৫৫| ১৯ শে মে, ২০২১ রাত ১২:২৬

একলব্য২১ বলেছেন: শায়মা আপু, অনেকদিন পর সামুতে ঢুকলাম। তোমার নামের উপর ক্লিক করে জানতে চাইলাম, তোমার নতুন কোন লেখা এসেছে কিনা। ক্লিক করা মাত্রই ঈদের দিনের খাবারের সমারোহের পোষ্ট দেখে আমার তো মাথা নষ্ট। মাই গড! কি করে পার এত সব করতে! যাই হোক পুরানো ঢাকার নারিন্দায় ঝুনু বিরানি দোকানের ঠিক বিপরীতে রয়েল কাচ্চি বিরিয়ানি বলে একটা দোকান আছে। সেখানে একদা প্রায় প্রতিদিনই রাতের দিকে কাচ্চি বিরিয়ানি খেতাম আর সাথে ঠাণ্ডা একাধিক গ্লাস বোরহানি। আমি ঠিক বিরিয়ানি খাবারের লোভে ঢুকতাম না। ঢুকতাম বোরহানি খাবারের জন্য। আর সেই আমি বোরহানি প্রতি আজও আসক্ত। তোমার ঈদের মেনুতে বোরহানি মিসিং কেন।

এখন সবার মন্তব্যগুলো পড়বো। এই তোমার নতুন লেখার কি খবর যার জন্য আমরা হা পিত্যেশ করে বসে আছি। জলদি কর!

১৯ শে মে, ২০২১ রাত ১:১৩

শায়মা বলেছেন: হায় হায় বলবা তো!!!!!!!!!!!!!!
নেক্সট টাইম তোমার জন্য বোরহানি!!!!!!১

পুরান ঢাকার ঢাকাইয়া তুমি বোরহানি না হলে চলে!!!!!!!

আমার ধারনা তুমি অপু তানভীর ভাইয়া মার্কা স্লিম ফিগারের শুকনা মানুষ। হা হা হা

আমি সত্যি কিন্তু চিন্তা করছিলাম তোমার কি হলো ভেবে।

বিশেষ করে কবিতা আপুর নতুন লেখা তোমাকে উৎসর্গ করার পরেও যখন তোমার দেখা নেই তখন তো আমরা চিন্তাই পড়ে গেলাম!!!! কি যে হলো তোমার এটা ভেবে।সামু পাগলা আপুর খবর আজও পেলাম না। মন খারাপ লাগে। মাঝে মাঝে ভাবি। কোথায় যে গেলো আপুটা!!!

৫৬| ১৯ শে মে, ২০২১ রাত ১:২২

একলব্য২১ বলেছেন: এ কি কান্ড! আমি এখনই সেই লেখা পড়তে যাচ্ছি। :`>

১৯ শে মে, ২০২১ রাত ১:২৪

শায়মা বলেছেন: যাও যাও পড়ে আসো। :P

২১ শে মে, ২০২১ দুপুর ১:৫৯

শায়মা বলেছেন: ভাইয়ু তাইলে আরেকটা শোনো

২১ শে মে, ২০২১ দুপুর ২:০৩

শায়মা বলেছেন: এটাও শোনো ভাইয়া

৫৭| ১৯ শে মে, ২০২১ রাত ২:০১

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: খাওয়া দাওয়ার আমন্ত্রন তো পেলামনা ,
অতএব, আমার ফুল দিয়েই শুভেচ্ছা জানালাম !!!

.........................................................................................

১৯ শে মে, ২০২১ রাত ২:০৩

শায়মা বলেছেন: আরে সবারই তো আমন্ত্রন!!!!!!!!!!

পেলে না আমার কি ভাইয়া???

আর কিসের কংগ্রাচুলেশন দিলে? কি খবর পেয়েছো বলোতো!!!!

৫৮| ১৯ শে মে, ২০২১ সকাল ১০:৪০

বিদ্রোহী ভৃগু বলেছেন: এইরে...
পুরা সামু ব্লগবাড়ীকেই দাওয়াত খাইয়ে দিলে দিকি ;)

বাহ! কিন্তু জাদিদ ভাইকে কি খাওয়ালে? ভাইয়া কিন্তু কাচ্চি পাংখা ;)
আর উপরে উঠতে পারবো না! নীচেই সূখে আছি :P

লেখক বলেছেন: ভাইয়া অংক দেখলেই ছোট থেকে আমার মাথা ঘুরতো, বমি বমি পেতো, অজ্ঞান হয়ে যাই যাই অবস্থা হত ! ভাগ্যিস তখন বেশি ছোট ছিলাম নইলে তো ......... :(
হা হা হা
বেশি হাসিওনা! কাচ্চি আবার গলায় আটকে যাবে নে :)

++++++++

১৯ শে মে, ২০২১ দুপুর ১২:৪৫

শায়মা বলেছেন: হা হা হা আমার উত্তরের চাইতেও কি আহমেদ জি এস ভাইয়ার কমেন্ট বেশি হাসির না???

আমি আর মিররমনি তো হাসতে হাসতে মরেই গিয়েছি সেদিন। আমার নতুন জামার কোচড়ে করে নাকি আমি ভাত মাছ আনবো!!!!!!!!!! ইয়াক থু!!!!!!!!!!!!!

আরে ভাইয়াকে মানে কাভা মডুভাইয়া মটু হয়ে যাচ্ছে দেখে তাকে শুধু তরমুজ আর কাঁচা আমের শরবৎ দিলাম দেখলে না???

সেই দুঃখে মানে ভাইয়া কাচ্চি না পাবার দুঃখে তাই রাগ করে খেলোই না সেই জ্যুস গুলাও। দেখো মানুষের ভালো করতে নেই। তার ভালো বুঝে কাঁচা আম দিলাম ফ্যাট কেটে যাবার জন্য আর ভাইয়া কিনা বুঝলোই না!!!!!!!

৫৯| ১৯ শে মে, ২০২১ দুপুর ২:৫০

ভুয়া মফিজ বলেছেন: তোমার নিয়্যত তো সুবিধার মনে হচ্ছে না!! করোনায় না মরলেও ফুড পয়জনিংয়ে তো মরবো!!!! :((

শোন.........বাসী খাবার খাই না। টাটকা খাবার দরকার। আমার পেটে সমস্যা আছে। আর ওই কাবাব কি রেডমিটের? আমি রেডমিটও খাই না। শুধু চিকেন খাই। চিকেনের শীষ কাবাব হলো আমার সবচেয়ে পছন্দ। সময় নিয়ে ব্যবস্থা করো। এসে খেয়ে যাবোক্ষণ। :-B

১৯ শে মে, ২০২১ দুপুর ২:৫৫

শায়মা বলেছেন: বাসী না খেয়ে উপায় কি!!!!!!!! তুমি তো পথ ভুলে অন্য বাড়ির খাবার খেয়ে বেড়াচ্ছিলে এ কদিন ধরে ।

:( :(


তাই বাসী পড়ে আছে...... ওকে নো প্রবলেমো!!!!!!!!! আজকেই চিকেন শীস কাবাব( আল্লাহ জানে কেমনে বানায়। নামই শুনেছি, রেডিমেড খেয়েছিলাম একদিন তাও আবার ব্যাংককের এক কেবাব শপে- ইয়াক থু মারকা ছিলো। :-& )

তারপর আর ওমুখো মানে কেনবার খাবার বা বানাবারও চেরেষ্টাও করিনি!

দেখি ইউটিউবে কেমনে বানায়! আল্লাহ আল্লাহ করে ......

৬০| ২০ শে মে, ২০২১ রাত ১২:২৭

কাওসার চৌধুরী বলেছেন:




যে রাঁধে সে চুলও বাঁধে। প্রবাদটি পুরোনো কিন্তু এর বিস্তার এখনো বেশ! আপনার রান্নার প্রশংসা কেমনে করি! খাইনি তো!! যাক, ভালো হবে সেটা আঁচ করতে পারি। কিন্তু এতো সুন্দর পরিবেশনা? না, মুগ্ধতা নয় ভীষণ রমক মুগ্ধতা। যেমন ঝকঝকে সুন্দর বাসন কোসন তেমন ঝকঝকে পরিষ্কার খাবার। এমন দস্যু মাইয়া কেমতে এতো সুন্দর আর পরিপাটি করে রাখে পুরো জগৎটা? মেলাতে পারছি না। একদিন না জানিয়ে বাসায় হাজির হবো!!

২০ শে মে, ২০২১ রাত ১২:৪৮

শায়মা বলেছেন: হা হা জানোনা আমি বহুরূপী!!!!


দরকার পড়ে যখন যা সেই রূপই ধারণ করতে পারি।

আবার বলতে পারো জলের মতনও। যে পাত্রে রাখা হয় সে পাত্রের আকার!!!!!!!

৬১| ২০ শে মে, ২০২১ বিকাল ৪:৩৩

পুলহ বলেছেন: ঈদের বিলম্বিত শুভেচ্ছা জানবেন আপু। খুব ডিলিশিয়াস খাবার দাবার মনে হচ্ছে.।.।
লাইক।

২০ শে মে, ২০২১ বিকাল ৪:৩৯

শায়মা বলেছেন: এত বিলম্ব কেনো!!!!!!

সব খানা শেষ হয়ে যাচ্ছে তো!!!!!


অনেক অনেক ভালোবাসা আর শুভকামনা!!!

৬২| ২২ শে মে, ২০২১ রাত ২:১১

সাহাদাত উদরাজী বলেছেন: করোনার কারনে এখন ঈদে তেমন আয়োজন করা হয় না, কেহ আসে না বা যাই না কারো বাসায়। এমন সব খাবার দেখে জিবে জল এসেছিল। আনন্দ চলুক।

২২ শে মে, ২০২১ সন্ধ্যা ৭:৩৩

শায়মা বলেছেন: ভাইয়া তোমার রান্নার কাছে কি আর আমার রান্না সাঁজে!!!!!!!!!!

কিন্তু রান্নার চাইতেও রান্নার সাজুগুজু আমার অনেক অনেক ভালো লাগে। তাই তো সাজিয়ে গুছিয়ে নিজে নিজেই ঈদ করি ....
কি আর করবো!! করোনার মধ্যে কোথাও যাওয়া নিষেধ!!!!!!! কেউ আসেও না ..... তাই একা একাই ইদ বানাই .....

অনেক অনেক ভালোবাসা ভাইয়া আমার ঈদ সংখ্যা আর রান্না দেখে যাবার জন্য!

৬৩| ২৩ শে মে, ২০২১ সকাল ১১:২১

নীল আকাশ বলেছেন: ঢাবিয়ান বলেছেন: খানাপিনার কথা পরে। আগে কন যে যেই আপুনির ছবি দিসেন, সেইটা আপনি কিনা ;) আপনার নিক নিয়া বিশাল সন্দেহ। অনেকেই বলে যে এই নিকের পেছনে এই ব্লগের জনপ্রিয় এক পুরুষ ব্লগার আছে নাউজুবিল্লাহ!
@ঢাবিয়ান ভাইঃ
উনি একশত মাল্টিনিক নিকে ইচ্ছেমতো দুষ্টামি করতে পারেন, কিন্তু তাই বলে এই অভিযোগ তওবা তওবা।
আপুর সাথে আমার ব্যক্তিগত যোগাযোগ আছে। আমি উনার গ্যারান্টি দিচ্ছি যে উনি অবশ্যই একজন মহিলা।

২৩ শে মে, ২০২১ বিকাল ৩:০০

শায়মা বলেছেন: ঢাবিয়ানভাইয়া বলেছে ভাইয়া নাকি বলেনি তাকে নাকি বলেছে কোন পাগলা ছাগলা গাধা গরুভাইজান মনে হয় লরুজান...... হা হা হা

মানে বেটা লরুর বাচ্চা গরু মনে হয় মরে গিয়ে ভূত হয়ে এসে কানে কানে বলে গেছে ঢাবিয়ানভাইয়াকে..... :P

৬৪| ২৪ শে মে, ২০২১ সকাল ৯:৪২

কলাবাগান১ বলেছেন: রাজকীয় খাওয়া দাওয়া কিন্তু ভয়ে কমেন্ট করি নাই ...এত প্লেট, থালা বাসন 'ওয়াশিং' মেশিনে তো কুলাবে না
তবে রাজকীয় খাওয়ার মাঝেও সংখ্যা বাড়ানোর জন্য বাচ্চাদের খাওয়া ওয়াফেল স্যান্ডউইচ আর নুডলস (চিপ- এই চিপ আলুর চিপ না) অন্য খাওয়ার জৌলুস টা কে কমিয়ে দিল। আর ডিনার সেটের বাহার শো করতে যেয়ে মনে হচ্ছে টেবিলের ৫০% এর বেশী অংশ নিয়ে নিয়েছে গোছানো থালা বাসন, কাপ

২৪ শে মে, ২০২১ বিকাল ৫:০৮

শায়মা বলেছেন: হা হা ভাইয়া শকুনের চোখ বটে!!!!!!!!

শকুনের চোখ বলায় আবার রাগ করো না যেন..... শকুনের চোখ বলতে আমি তীক্ষ্ণ দৃষ্টিই বুঝালাম। :P

ওয়াশিং মেশিন এতই বড় তাতে দিলে অবশ্য কুলাবে তাই এই সব তোমার বুদ্ধি মত ওয়াশিং মেশিনেই ধোলাই করিবোক। :)

রাজকীয় খানা বাড়াতাম না কিতু আবার ভাইয়ারা যে বেড়ে গেলো তাই রোজা রমজানের খাওয়া দাওয়াও টেনে টুনে এনে দিলাম। :P

আর জানোই আমি বাচ্চাদেরকে বড়ই পছন্দ করি। ভাইয়াদের সাথে তাই বাচ্চাদেরকেও কি ভুলতে পারি!!!!!!!!!

হা হা হা ডিনার সেট না ভাইয়া সোনালী সোনালী জিনিসপাতি আমার বড়ই পছন্দ সেই ছোট্টবেলার মতনই।

তাই দিয়ে টেবিল ডেকোরেশন করেছি।

আর সবাই জানে আমি ছবি রঙ করতে করতে হয় ভূত নয় খেত না বানিয়ে ছাড়িনা।

কাজেই এইখানেও তো সেটাই হবে। সোনালী থালাপ্লেট আনতে আনতে আনতে আনতে বাকী ৫০% ও ভরলোনা কেনো ভেবে মন খারঅ ছিলো। :(

৬৫| ২৬ শে মে, ২০২১ রাত ১১:৫৩

আমি সাজিদ বলেছেন: চমৎকার পোস্ট। দেরিতে কমেন্ট করার জন্য দুঃখিত আপি।

২৮ শে মে, ২০২১ রাত ৯:৩৪

শায়মা বলেছেন: :) :) :)

দুঃখ পেতে হবে না ভাইয়ু!!!!!!


থ্যাংক ইউ সো মাচ!!!

৬৬| ২৭ শে মে, ২০২১ দুপুর ১:২৬

সেলিম আনোয়ার বলেছেন: লাল টেবিলে পরিবেশিত খাবার সাচ্ছন্দে গ্রহণ করা হলো। দারুন লোভনীয় খাবার। মোয়াজের জন্য কোন খাবার দেখা যাচ্ছে না । অভিমান করে এখনও ফিডার ছাড়া কিছু খায়না । কোলে বসে/ শুয়ে অথবা শুয়ে দুগ্ধ পান করবে । ওকে আপ্যায়ন করা একটু দুরূহ হবে । সে যাই হোক ঈদ মোবারক । শুভ কামনা । পুণশ্চঃ তুমি অনুরোধ করলেও মনে হয় না ও বসবে । সে আরও মাস দুয়েকের ব্যাপার মনে হয়। :)

২৮ শে মে, ২০২১ রাত ৯:৩৭

শায়মা বলেছেন: মোয়াজ কি ছোট বেবিটার নাম???

ওহ তার জন্য নেক্সট টাইম সেরেলাকের ছবি দেওয়া হবে আর ভাবীর জন্য লাল টেবিলের খানাই থাকুক।

৬৭| ২৭ শে মে, ২০২১ বিকাল ৩:৫২

সেলিম আনোয়ার বলেছেন: কয়টা নারিকেল পারলাম । আমার হাতে লাগানো গাছ কত বড় হয়েছে। আমাকে কিন্তু এখন গ্রামের ছেলে মনে করি । দেখলে প্রমান।

২৮ শে মে, ২০২১ রাত ৯:৩৮

শায়মা বলেছেন: এরপর কি আম জাম কাঁঠাল লিচু সব পেড়ে ছবি দেবে নাকি!!!! #:-S

৬৮| ৩০ শে মে, ২০২১ বিকাল ৩:১২

সেলিম আনোয়ার বলেছেন: ছবিটবি অনেক হলো । এবার করোনা মুক্ত হলে তোমাকে গ্রামের বাড়িতে নিয়ে আম পেড়ে খাওয়াবো। পোস্টের চেয়ে পোস্ট েদয়া মানুষটাকে বেশি ভালো লাগলো । মোয়াজ ছোটটার নাম ্‌্। অবশ্য সালমান বলে আমির আল ফারসি। কি জানি তোমার মত কত কত নাম হয় ওর আবার কে জানে??? ;)

৩০ শে মে, ২০২১ রাত ৮:০৫

শায়মা বলেছেন: গ্রামের বাড়িতে যাবো!! B:-)

পাড়া আমও খাবো!!!!!!!!!!!! :||

আল্লাহ কবে করোনা মুক্ত হবে পৃথিবী!!!!!!!!! B:-) B:-)

৬৯| ৩০ শে মে, ২০২১ সন্ধ্যা ৭:৪২

সোহানী বলেছেন: হায় হায় এতো দেরীতে দাওয়াতে হাজির হলাম :P । কিছু বাকি না থাকলে আবার তৈরী করো আমার জন্য।

এবার ঈদে আমি নতুন কিছু রেসিপি ট্রাই করেছি। এবং মজার ব্যাপার সব একদিনেই শেষ। অন্য সময় ফিজে ৮/১০ দিন গড়াগড়ি যেয়ে তারপর ফেলতে হয় কিন্তু এবার তা ব্যাতিক্রম। সবাই অসম্ভব পছন্দ করেছে।

আমি তৈরী করেছিলাম, তার্কিশ একটা রেসিপি, নবাবী সেমাই, ক্রিমি বাটার ফ্রিস ফ্রাই, ডাবের জেলোপুডিং, ক্রিমি সালাদ, নবাবী রোস্ট, মোটর পোলাউ আর স্ট্রবেরী ম্যাংগো জুস। ছবি নাই, তোলার কথা মনেও নাই। লকডাউনের কারনে অল্প ক'জনই এসেছিল। আর খেয়েদেয়ে বক্স ভরে নিয়েগিয়েছিল। এটাই আমাদের ট্রেডিশান।

৩০ শে মে, ২০২১ রাত ৮:৫৪

শায়মা বলেছেন: হায় হায় দাওয়াৎ খাওয়ার আগে আমাদেরকে সব শেখাও.....

সব রেসিপি দাও আপুনি.....
প্রয়োজনে রান্নার সময় ভিডিও। শুধু হাত দুইটা থাকলেই চলবে। ঘেমে নেয়ে সাজুগুজুহীন চেহারার ভয় নাই!! :)

৭০| ৩১ শে মে, ২০২১ দুপুর ১২:১০

জুন বলেছেন: নয়জন আপু মিলে এই কয়টা কাবাব আর চপ ভাগ করে খেতে হবে শায়মা :-*
শেষে বানরের পিঠে ভাগের মত অবস্থা হবে না তো B:-)
আর ভাইয়ুমনিদের এক একজনের জন্য এত কিছু :( আর আপুনিরা কি তোমার শত্রু :P

দারুণ দারুণ টুপি খোলা অভিনন্দন তোমাকে আর তোমার শিল্পী সত্বাকে যা তুমি তোমার জীবনের সবক্ষেত্রেই কাজে লাগাচ্ছো?
+

৩১ শে মে, ২০২১ দুপুর ১২:১৭

শায়মা বলেছেন: এতদিন পরে এলে!!!!


দাঁড়াও দাঁড়াও না না বসো বসো তোমার জন্য এখুনি তোমার জন্য গরম গরম আরও নয়টা ভেঁজে আনি। একাই খাও নয়টাই।

না না শত্রু হবে কেনো???

বর্তমানে আপু ব্লগারদের মধ্যে একজন ছাড়া আর শত্রু নেই মনে হয়।

আর সে একজনকে থওড়াই কেয়ার!!!!!!!!!!


আই কেয়ার অনলি গুডু গুডু আপুনিসসসসসসসসসস লাইক ইউ!!!!!!!!!! :)


যারা আমার মতই মাইন্ড করেনা কথায় কথায় বা আনন্দপ্রিয়.....

৭১| ৩১ শে মে, ২০২১ দুপুর ১:৪২

জুন বলেছেন: শায়মা গত এপ্রিল মাসের ২৬ তারিখ থেকে এই মে মাসের অর্ধেক পর্যন্ত অসুস্থ (করোনা না) ছিলাম। তারপর মোটামুটি সুস্থ হয়ে ব্লগে আসলেও তোমার সাজুগুজু করা খানাপিনা চোখ এড়িয়ে গেছে ( র‍্যাশ চোখেও উঠেছিল) :( তারপর তো আমাদের প্রিয় ভাইয়ুমনিদের ক্যাচালে ব্লগ তোলপাড়। তুমি না হয় হেমন্তের ঐ গানটা বাজাও " কতদিন পরে এলে একটু বসো, আমার অনেক কিছু বলার ছিল যদি শোনো"

৩১ শে মে, ২০২১ রাত ১১:৩৮

শায়মা বলেছেন: এতদিন অসুস্থ ছিলে!!!!!!!!!!!!!!!


হায় হায় কি বলো???

কেমনে বাঁধালে করোনা ???? :(

৭২| ৩১ শে মে, ২০২১ সন্ধ্যা ৭:০০

আলভী রহমান শোভন বলেছেন: সামুতে মাঝে অনেকদিন আসা হয়নি, তাই এই পোস্টটাও মিস করে গিয়েছি। �

আহা! আমার জন্য কাপ কেক!

৩১ শে মে, ২০২১ রাত ১১:৪৭

শায়মা বলেছেন: হুম!!!!!!!!!তোমার জন্য!!!!!

৭৩| ০১ লা জুন, ২০২১ রাত ১২:৩১

আলভী রহমান শোভন বলেছেন: তবে শুধু কাপ কেকে চলবে না কিন্তু আমার। বাকি সবকিছুই খাবো। :D

০১ লা জুন, ২০২১ রাত ১২:৪৯

শায়মা বলেছেন: সবচেয়ে সুন্দর খানাটাই তো তোমাকে দিয়েছিলাম ভাইয়া!!!!!!!!!!

৭৪| ০১ লা জুন, ২০২১ রাত ৩:৫০

আলভী রহমান শোভন বলেছেন: হুম! কাপ কেকটা খেয়েই এত্ত মজা লেগেছে বলেই তো বাকি গুলা খাওয়ার লোভ সামলাতে পারছি না।

০২ রা জুন, ২০২১ রাত ১০:৩৩

শায়মা বলেছেন: আচ্ছা আচ্ছা সব খাবে ভাইয়ু!!!! :)

যাই স্পেশাল কিছু বানিয়ে আনি.....

৭৫| ০১ লা জুন, ২০২১ ভোর ৪:২৫

সোহানী বলেছেন: মাথা খারাপ !!আমার রেসিপি হলো ফিউশান... ইউটিউব+সোহানী মিক্সার রেসিপি :P । তুমি এখানে বেড়ায়ে যাও, তারপর প্রাকটিকেল এ দেখাবো ও খাওয়াবো।

০২ রা জুন, ২০২১ রাত ১০:৩৮

শায়মা বলেছেন: হায় হায় সেই যাওয়া কি আর জনমে হবে!! :(

দেশের মধ্যেই যেতে পারিনা এখান থেকে ওখান আর বৈদেশ!!!!!!! :(

কবে যাবো তোমার বাড়ি
পিন্দিয়া গোলাপী শাড়ি ..... রুনা লায়লার গান গাই :(

৭৬| ০৩ রা জুন, ২০২১ রাত ১১:২০

সন্ধ্যা প্রদীপ বলেছেন: যাহ!
দেরিতে আসায় কিছুই পেলাম না--

০৪ ঠা জুন, ২০২১ রাত ১২:৪৭

শায়মা বলেছেন: আবার রান্না করা হবে আপুনি!!!!!!! :)

৭৭| ১১ ই জুন, ২০২১ ভোর ৪:০০

ডঃ এম এ আলী বলেছেন:




মিষ্টি খেয়ে ওজন বাড়লে মিষ্ট কম খাওয়াই ভাল।
আমার বাড়ীর রাস্তাতো অজ্ঞাত কারণে ভুলেই গেছ।
যাহোক , কোনদিন ভুলক্রমে আমার বাড়ীত গেলে
জাল জাতীয় খাবারই বেশি দিয়ে আপ্যায়ন করা হবে।

তবে কিছু মিষ্টি তো অবশ্যই থাকবে।

১৭ ই জুন, ২০২১ রাত ২:০২

শায়মা বলেছেন: নানা ভুলিনি!!!!!!!! আমি কি ভুলিতে পারি তোমাকে ভাইয়ামনি!!

আমি না আসলেও আমি না গেলেও আমার ভূত তো তোমার বাড়িতে হানা দেয়!!!!! :)

৭৮| ২১ শে জুন, ২০২১ বিকাল ৩:০০

জুন বলেছেন: শায়মা সুরঞ্জনার সাথে যোগাযোগ করার কি উপায়? সুরঞ্জনাকে বলে মেইল এড্রেসটা যদি দিতে?

২১ শে জুন, ২০২১ বিকাল ৪:৪১

শায়মা বলেছেন: আজকালকার দিনে কেউ যোগাযোগের উপায় খুঁজে পায়না আপুনি!!!!!!!!!!
:P

অবশ্য আমিও তোমার সাথে যোগাযোগের উপায় জানিনা এখন। এক সময় জানতাম। এখন অবশ্য কেউ জানে কিনা জানিনা!!!

:(

যাইহোক আমি আপুর সাথে যোগাযোগের উপায় জানি জানি জানি !:)

আপুকে বলবোও তোমার কথা কিন্তু আপু যদি তোমার এড্রেসটাই চায় তো কি বলবো বলোতো??? :P

৭৯| ২১ শে জুন, ২০২১ রাত ৯:০৯

জুন বলেছেন: :( :(

২১ শে জুন, ২০২১ রাত ১১:০২

শায়মা বলেছেন: তোমার এড্রেস দাও আপুনি!!!!!!!

আমি দিয়ে দেবো নইলে আমাকে মেইল করো

[email protected]

৮০| ২২ শে জুন, ২০২১ সন্ধ্যা ৭:২৭

মোহামমদ কামরুজজামান বলেছেন: শায়মা বনি , ছবি ব্লগ প্রতিযোগীতায় আপনার পোস্টের জন্য আমি চাতক পাখির মত অপেক্ষায় আছি । আর এদিকে দেখতে দেখতে সময় চলে যাচছে ।হাতে আছে আর শুধুমাত্র ৫ দিন।

তাড়াতাড়ি কিছু করুন । ঘরে-বাইরের (পাক-খাবার-দাবার-ঘরের সাজানি-নিজের সাজুগুজু) মিলিয়ে একটা পোস্ট দিন ।না হলে আপনার সাথে আর কথা :(( কমুনা (আড়ি কইলাম)।

২৩ শে জুন, ২০২১ সন্ধ্যা ৭:২৮

শায়মা বলেছেন: দেখো সব সময় শুধু প্রতিযোগী থাকলেই চলবে???

দর্শক থাকতে হবে না???

যেই দর্শক ছবি দেখে বিজ্ঞমী করবে।


:) :) :)

৮১| ২৩ শে জুন, ২০২১ রাত ১০:৪১

শেরজা তপন বলেছেন: এই যে ম্যাডামমনি কিন্তু এখনো আপনার ছবির অপেক্ষায় আছি?? আর অপেক্ষায় রাইখেন না - নাইলে খবর আছে

২৩ শে জুন, ২০২১ রাত ১১:২৪

শায়মা বলেছেন: হায় হায় ছবি আঁকছি তো ....... আমি তো ছবি আঁকি ভাইয়া..... ছবি আঁকি আর ছবি তুলি ..... :)


তুমি কি আঁকা ছবি দেখতে চাও ভাইয়ামনি!!!!!!!!

৮২| ২৪ শে জুন, ২০২১ রাত ১২:০৬

শেরজা তপন বলেছেন: সেটা না হয় দেখবখন- এখন ফটোগ্রাফ চাইছি। জলদি করেন

২৪ শে জুন, ২০২১ রাত ১২:২০

শায়মা বলেছেন: হ্যাঁ ঠিকই তো ছবি আঁকার ছবিগ্রাফ......

ওকে ওকে এঁকে আনি।

তুলে আনি ......:)

৮৩| ২৪ শে জুন, ২০২১ রাত ১২:১২

করুণাধারা বলেছেন: দেরি করে ফেললাম আসতে! খাবার ভাগাভাগি করে দিয়ে ভালোই করেছো, আমার ভাগের কাবাব চপ আর কেউ খেয়ে ফেলে নি!!

আক্ষরিক অর্থেই মাথা ঘুরাচ্ছে :( পরে আবার আসবো।

২৪ শে জুন, ২০২১ রাত ১২:৩৫

শায়মা বলেছেন: হায় হায় মাথা ঘুরাচ্ছে কেনো আপুনি!!!!!!!

কেমন আছো আপুনিমনি!!!!!! :)

৮৪| ০১ লা জুলাই, ২০২১ সকাল ১০:৪০

মনির হোসেন মমি বলেছেন: মন্তব্য পড়তে পড়তে খাবারে কথা ভুইল্লা গেছি।যাই হোক এবারো এমনটিই আশা করব।চমৎকার সব আয়োজন ।

০১ লা জুলাই, ২০২১ বিকাল ৪:০১

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়া সত্যিই আমিও মাঝে মাঝে মন্তব্য পড়তে পড়তে কি লিখেছিলাম উপরে নিজেই ভুলে যায়।

অনেক অনেক ভালোবাসা ভাইয়ামনি!!!!!


কিন্তু তুমি মমি হলে কেমনে বলোতো?

৮৫| ০৮ ই জুলাই, ২০২১ রাত ১২:৪৩

মেহবুবা বলেছেন: যথারীতি শায়মা'স সাজানো খাবার!
তোমার ফটোগ্রাফার আসমাকে বলো লোভনীয় সব খাবারের ছবি তোলার সময় ঢেকে নিতে !!!

০৮ ই জুলাই, ২০২১ রাত ১:০২

শায়মা বলেছেন: আপুনি!!!!!!!!!!!

কোথায় ছিলে !!!!!!


তুমি আমাকে চিনেছো তো!!!!!!!

আমি সেই অপ্সরা!!!!!!!!

৮৬| ০৮ ই জুলাই, ২০২১ রাত ১:১৫

মেহবুবা বলেছেন: মার খাবে ঠিক! ইচ্ছে করে খোঁচা দেবার জন্য অমন করে বলছো তাই না?
আমি আসলে এতটাই ব্যস্ত থাকি যে যারা জানে অবাক হয়!
আমার বোন আমার মেয়েকে ফোন করে খবর নেবার চেষ্টা করছিল কদিন আগে, আমাকে disturb করবে না বলে।

সবচেয়ে দামী হোল সময়, কেবল ফুরিয়ে যায় ।
তুমি ভাল থেকো এবং ব্লগের আঙ্গিনায়, নিজের জীবনে আলো ছড়িয়ে থেকো।
অনেক ভালবাসা আর শুভকামনা ।

০৮ ই জুলাই, ২০২১ রাত ১:৩৭

শায়মা বলেছেন: হা হা মার দাও!!!!!!!!!!!!!!!!!!!!!

তবুও তোমাকে ভালোবাসি আপুনি!!!!!


তুমি মাঝে মাঝে এসো!!!!!!!


অনেক ভালোবাসা!!!

৮৭| ০৯ ই জুলাই, ২০২১ বিকাল ৫:৫০

মেহবুবা বলেছেন: Click This Link

০৯ ই জুলাই, ২০২১ রাত ৮:৪৯

শায়মা বলেছেন: হা হা হা সে আর বলতে কে জানতো শেরজা তপন ভাইয়া যে এত দুষ্টু!!!!!!!!

৮৮| ১০ ই জুলাই, ২০২১ দুপুর ১:৩৩

মেহবুবা বলেছেন: উপরের আমার যে মন্তব্যগুলো আছে মুছে দিও। তোমার পোষ্ট ভারাক্রান্ত ।
ব্লগে আসতে পারি না ব্যস্ততার জন্য ।
তবে নিজের নানা কাজের মাঝেও অনেকের কথা মনে পড়ে।
তাদের মধ্যে তুমিও আছো। তোমার মধ্যে অনেক গুনের সমাহার; মানুষ যখন তখন দোষও কিছু থাকবে ! তবে তোমার গুনের কাছে ম্লান ।
মেধাবী, ধৈর্য্যশীল, পরিশ্রমী, নিষ্ঠাবতী, অন্যের মতমতকে মূল্যায়নকারী, অন্যকে আঘাত না করবার মানসিকতা ধারী.... এমনি অনেক বিশেষন তোমার বেলায় প্রযোজ্য।
এ গুলি তুমি পরিবার এবং কাছের পরিবেশ থেকে পেয়েছো
আমার মনে হয় তোমার মা বিশেষ গুনী একজন। ওনার জন্য শ্রদ্ধা।

১০ ই জুলাই, ২০২১ দুপুর ১:৪৮

শায়মা বলেছেন: আপু আমার পোস্ট ভারে থাকুক। তোমার মত মানুষের ভারে থাকা চাই আমার পোস্টগুলো।
জানি সবাই ব্যস্ত। আমারও লাইফস্টাইল কাজের ধরণ সবই বদলে গেছে। তবুও আছি। সাথে আছি পাশে আছি।

আমাকে যে এত কিছু বললে আমার তো এমনিতেই মাটিতে পা পড়ে না মানে আমি হাঁটি না উড়ি। এবার তো উড়েই গেলাম আপুনি!!!!!!!!

অনেক অনেক ভালোবাসা। অনেক ভালো থাকো ঠিক এমন আজীবন।

৮৯| ১৮ ই আগস্ট, ২০২১ রাত ১১:৪৩

হাবিব বলেছেন: আমার জন্য কিচ্ছু নাই তাই আমার মন্তব্যও নাই............. :)

১৯ শে আগস্ট, ২০২১ রাত ১০:১৫

শায়মা বলেছেন: কে বলেছে কিচ্ছু নাই? ফ্রিজে লুকানো আছে।

৯০| ১৯ শে আগস্ট, ২০২১ রাত ৯:১০

একলব্য২১ বলেছেন: বাসায় পড়ানোর সময় অভিভাবক খেয়াল করলেন যে, তাদের সন্তান (Nature)-কে ‘ নাটুরে ’ বলে উচ্চারণ করছে !!
.
কার কাছ থেকে উচ্চারণটি শিখেছে জানতে চাইলে সন্তান জানালো - স্কুলের ইংরেজির শিক্ষকের কাছ থেকে !!
.
ইংরেজি শিক্ষকের কাছে যেয়ে অভিভাবক বিষয়টি নিয়ে জানতে চাইলেন !!
.
তিনি দুঃখ ভারাক্রান্ত কণ্ঠে জানালেন, " চিন্তার কোন কারণ নাই, ছাত্ররা একটু ' মাটুরে ’ (Mature) হলেই সমস্যার সমাধান হয়ে যাবে। "
.
রেগে গিয়ে অভিভাবক প্রধান শিক্ষকের কাছে নালিশ করলেন - “ কী ধরনের বিদ্যাপীঠ এটা, স্যার! ছাত্র বলে ‘ নাটুরে ’ , শিক্ষক বলেন ‘ মাটুরে ’! ”
.
প্রধান শিক্ষক একটু হতাশ কণ্ঠে বললেন, " আমিও বুঝি।কিন্তু কি করবেন বলুন? এটাই যে এই অঞ্চলের ‘ কালটুরে ’ (Culture) !! "
.
ক্ষিপ্ত অভিভাবক এবার উত্তেজিত হয়ে দেখা করলেন উক্ত আসনের সংসদ সদস্যের সাথে !!
.
তিনি সব কিছু শুনে প্রবল চিৎকার, চেঁচামেচি করতে করতে বললেন, " আমি জানতাম, আমি আগেই জানতাম, এই স্কুলটার নাই কোনো ‘ ফুটুরে ’ (Future) !! "

১৯ শে আগস্ট, ২০২১ রাত ১০:১৭

শায়মা বলেছেন: হা হা হা হা নাটুরে মাটুরে, কাটুরে, ফুটুরে!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!! হা হা হা হা আমি এখন হাটুরে.........

৯১| ১৯ শে আগস্ট, ২০২১ রাত ১০:২১

সাড়ে চুয়াত্তর বলেছেন: একলব্য২১ ভাইয়ের কৌতুকটা খুব ভালো হয়েছে। আমাদের শায়মা আপুও ওনার স্টুডেন্টদের এভাবেই পড়িয়ে থাকেন। পি ইউ টি 'পুট' আর সি ইউ টি 'কুট'। গুড গুড গুড। :-P

১৯ শে আগস্ট, ২০২১ রাত ১০:২৬

শায়মা বলেছেন: ঐ ভাইয়া আমি কত্ত মজা করে পলাই দানো?????????????


৯২| ১৯ শে আগস্ট, ২০২১ রাত ১০:৩১

একলব্য২১ বলেছেন: *বোনাস!!

অভিভাবক কাঁপতে কাঁপতে পড়ে গিয়ে মাথা ফাটিয়ে ফেললেন। জ্ঞান হারাতে হারাতে শুনতে পেলেন, কে যেন বলছে, "ফেসবুকে দিবো......একটা 'পিকটুরে' (Picture) তুলে দে! ' :D :D

১৯ শে আগস্ট, ২০২১ রাত ১০:৪৮

শায়মা বলেছেন: হা হা হা হা আবার পিকটুরেও!!!!!!!!!!!!!!!!!!!!!!

৯৩| ২১ শে সেপ্টেম্বর, ২০২১ সকাল ১০:৩১

কবিতা ক্থ্য বলেছেন: এর পর দেশে এলে আপনার বাড়িতে আমাদের দওয়াত।

০৫ ই অক্টোবর, ২০২১ বিকাল ৪:৪৪

শায়মা বলেছেন: ওকে ওকে আমার বাড়িতে সব সময় দাওয়াৎ.......... :)

৯৪| ০৫ ই অক্টোবর, ২০২১ বিকাল ৪:৫৭

রানার ব্লগ বলেছেন: এও সব কেবলি দেখার জন্য খবরদার কেহো ভুলেও খেতে চাইবেন না, চাইলেই ফাইন !!!!

০৫ ই অক্টোবর, ২০২১ বিকাল ৪:৫৯

শায়মা বলেছেন: না না নো ফাইন।
কথায় আছে ঘ্রানেই অর্ধ ভোজনায়ন.....

তেমনই দর্শনেই পৌনে খানায়ন ভাইয়ামনি!!!!!!!!!!!!

তোমার জন্য কি আনবো বলো।


যদিও তোমার উপর একটু রাগান্বিত আছি মনে মনে।

৯৫| ০৫ ই অক্টোবর, ২০২১ বিকাল ৫:৫২

রানার ব্লগ বলেছেন: মনে মনে মন কলা না খেয় প্রকাশ্যে খান !!! রাগের কারন প্রকাশে মর্জি হয় !!!

০৬ ই অক্টোবর, ২০২১ রাত ১২:১৮

শায়মা বলেছেন: না না মনে মনে মনকলা না তোমার জন্য কলা দিয়ে বানানো বানানাশেক বা বানানা কেকে একটু বিষ মিশিয়ে আনবো কিনা ভাবছিলাম ভাইয়া। :)


৯৬| ০৬ ই অক্টোবর, ২০২১ দুপুর ১২:৩০

রানার ব্লগ বলেছেন: আয় হায় তবো হস্তে গরল পান অমৃতসম !!!

০৬ ই অক্টোবর, ২০২১ দুপুর ২:৫০

শায়মা বলেছেন: তাই নাকি তবে গরল দিয়ে তরল পানীয় বানায় আনি ভাইয়া!!!!!!!!

৯৭| ০৬ ই অক্টোবর, ২০২১ দুপুর ২:৫৪

রানার ব্লগ বলেছেন: আনেন, সাধ করে ভালোবেশে বিষ খাওয়াবেন মানা করি কি করে ??

১৯ শে অক্টোবর, ২০২১ সকাল ৯:৫৪

শায়মা বলেছেন: ওকে বানাই তাইলে বিষ শরবৎ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.