নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিবর্ন স্বপ্নাবলী নিয়ে অর্ধ জীবন্ত এক অস্তিত্ব আমি। খুব সতর্ক পায়ে হেটে চলি এই ভূমন্ডলে ও স্থির দৃষ্টিতে চেয়ে থাকি শূন্য পানে নিজের অস্তিত্বের ব্যাখ্যা খুঁজতে।

সাকিব শাহরিয়ার

আমি সাকিব শাহরিয়ার। যেহেতু পৃথিবীর বুকে নিজের অস্তিত্ব অনুভব করি সেহেতু আমি একজন মানুষ। তবে বিবেকের কাঠ গড়ায় দাড়ালে কতটা হতে পেরেছি তা বলতে পারি না। তবুও আমি একজন মানুষ বা মানুষ হওয়ার প্রত্যাশায় তপস্যা রত এক সত্তা বলে নিজেকে পরিচয় করিয়ে দিতেই বেশি সম্মান বোধ করি।

সাকিব শাহরিয়ার › বিস্তারিত পোস্টঃ

ব্রাজিল সমর্থক এর খোলা চিঠি

১৮ ই জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৪৭

প্রিয় ব্রাজিল

আমাদের আর্জেন্টিনার সমর্থকদের মত ধৈর্য্যশীল ভাবলে ভুল করবা যে ২৮ বছর ধরে কাপ জিততে পারবা না তবুও বিশ্বকাপ আসার আগেই নিয়ম করে তোমার পতাকা বানিয়ে আশায় বুক বাঁধব যে এইবার তুমি আমাদের হতাশ করবা না। তার উপর তোমার পতাকার কোন বহুমুখী ব্যবহার নেই যে খেলায় হারলে তা খুইল্যা ডেকোরেটর ওয়ালা গো কাছে বেইচা দিতে পারমু। তোমার এটাও মাথায় রাখা উচিত যে তোমার পতাকা বানানোটা একটু অর্থ ও কষ্ট সাধ্য ব‍্যাপার কারন দুই রঙা দুইডা কাপড় কাইটা মাঝখানে কাঁথার মত সেলাই করে দিলেই তোমার পতাকা হয় না। তোমার পতাকা বানাতে দর্জিরও ঘাম ঝরে। তাই তোমাকে বুঝতে হবে তুমি আর সবার মত না; তোমাকে জিততেই হবে।

যাইহোক, মেঘে মেঘে বেলা অনেক গিয়েছে। ১২ বছর হয়ে গেলো কাপ নেয়া তো দূরের কথা তুমি ফাইনালও খেলতে পারো নি, তবুও আমরা ধৈর্য্য ধরেই ছিলাম। গতবার সাত গোল খাইয়া বাদ পড়ছো তবুও কিছু মনে করিনি কারন যে দিতে জানে সে খেতেও জানে আর যারা খেতে জানে না তারা পেনাল্টিতেও গোল করতে পারে না, এতটুকু বুঝার মত ম‍্যাচুরিটি আমাদের আছে।

গুণীজনেরা বলেন, ঈশ্বর প্রেম আর মানব প্রেমের মধ্যে পার্থক্য এতটুকুই যে ঈশ্বর প্রেমে কোন দৈহিক সম্পর্ক থাকে না কিন্তু মানব প্রেমে থাকে তেমনি ফুটবল প্রেম আর দলগত প্রেমের মধ‍্যে পার্থক্য এতটুকুই যে দলগত প্রেমে দলকে কাপ জিততে হবে তবে ফুটবল প্রেমে কোন নির্দিষ্ট দলের কাপ না জিতলেও সমস্যা নেই। কারন যে দলই কাপ জিতুক ভালো খেলে জিতলেই হবে। ব‍্যাপারটা অনেকটা নিজের ইচ্ছায় চুটিয়ে প্রেম করে বাবা-মার ইচ্ছায় বিয়ে করা মেয়েটার মত কারন সে নির্দিষ্ট কোন পুরুষকে পছন্দ করে না বরং নিজের পৌরুষ দিয়ে তার পারিপার্শ্বিকতাকে জয় করে যে সফল পুরুষটা তাকে ছিনিয়ে নিতে পারবে সে সফল পুরুষটাকেই সে পছন্দ করবে এবং সে অধিকার তার আছে।

অতএব, মনে রাখবা আমরা ব্রাজিল সমর্থকেরা নিজের ইচ্ছায় প্রেম করি কিন্তু বিয়ে করি বাবা মায়ের ইচ্ছাতেই। তাই যদি মনে করে থাক ২৮ বছর ধরে সেভেনে আপ দিয়া কইবা এইটাই ওয়ার্ল্ড কাপ আর আমরা তা মাইন‍্যা নিমু তাইলে ভুল করতাছো। মনে রাখবা শাবানা আপারে দুই জায়গায় পাওয়া যায় এক পুরানো দিনের বাংলা সিনেমায় আরেক বর্তমানের আর্জেন্টিনায় তাই ব্রাজিলের সমর্থকদের মাঝে তার কোন স্থান নেই। অতএব, Ball is in your court & choice is yours, ভালো কইরা খেইলা কাপ জিতবা না আমাগো হারাইবা। দেখো না, কত শতবারের চ‍্যাম্পিয়ন ইতালির সমর্থকরা এবার বিধবা।

পুনশ্চ: এইবার ওয়ার্ল্ড কাপ জিততে না পারলে গজের গজ কাপড় খরচ কইরা তোমার পতাকা বানানো তো দূরের কথা একটা কলা পাতার পতাকাও জুটব না কপালে।

ইতি
তোমার সমর্থনপুষ্ট দুষ্ট বালক

মন্তব্য ১২ টি রেটিং +১/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুন, ২০১৮ সন্ধ্যা ৬:৫৭

চাঁদগাজী বলেছেন:


পতুগীজ ভাষায় অনুবাদ করে দেন।

১৯ শে জুন, ২০১৮ রাত ১০:৪২

সাকিব শাহরিয়ার বলেছেন: পর্তুগিজ ভাষা আমি পাড়ি না ভাই।

২| ১৮ ই জুন, ২০১৮ সন্ধ্যা ৭:৩১

সেলিম আনোয়ার বলেছেন: সারকথা এবার বিশ্বকাপ জিততে হবে ।ব্যস। বিবাহ আমার সঙ্গেই । X(

১৯ শে জুন, ২০১৮ রাত ১০:৪২

সাকিব শাহরিয়ার বলেছেন: ধন্যবাদ, সার কথা বুঝার জন্য।

৩| ১৮ ই জুন, ২০১৮ রাত ১১:১৫

আবু তালেব শেখ বলেছেন: ব্রাজিলের প্রাপ্য কাপটা

১৯ শে জুন, ২০১৮ রাত ১০:৪৩

সাকিব শাহরিয়ার বলেছেন: দেখা যাক।

৪| ১৯ শে জুন, ২০১৮ রাত ৩:০২

কিশোর মাইনু বলেছেন: এখন দেখার বিষয় খোলা চিঠিটা কদ্দুর যায়।।।

১৯ শে জুন, ২০১৮ রাত ১০:৪৩

সাকিব শাহরিয়ার বলেছেন: সহমত ভাই।

৫| ১৯ শে জুন, ২০১৮ রাত ৩:৩১

রিফাত হোসেন বলেছেন: একটা কাজ করলে ভাল হয় সর্বশেষ খেলা শেষ মূর্হতের আগে জয়ী দলকে সমর্থন করেন। :) কাপ নিশ্চিত। পতাকাটা অদৃশ্য রাখুন। :)

১৯ শে জুন, ২০১৮ রাত ১০:৪৪

সাকিব শাহরিয়ার বলেছেন: হুম, ভালো বুদ্ধি।

৬| ১৯ শে জুন, ২০১৮ সকাল ১১:৫৫

রাজীব নুর বলেছেন: হা হা হা হা হা

১৯ শে জুন, ২০১৮ রাত ১০:৪৫

সাকিব শাহরিয়ার বলেছেন: হা হা হা।।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.