নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Never Give up

সাকলাইন তুষার

সব্যসাচী

সাকলাইন তুষার › বিস্তারিত পোস্টঃ

\'একটা পরামর্শ\'

২০ শে জানুয়ারি, ২০১৯ রাত ৮:৫০

বাংলাদেশ,আমাদের দেশ, পৃথিবীর মধ্যে অন্যতম বৃহত্তম মুসলিম দেশ।এদেশের জনসংখ্যার প্রায় ৮৯% ই মুসলমান।মুসলমানদের ধর্মীয় সাধারন লেবাস;ছেলেদের মুখে দাঁড়ি,মাথায় টুপি,পাঞ্জাবি,পায়জামা, মেয়েদের সমস্ত শরীর ঢাকার জন্য ঢিলেঢালা বোরকা,হিজাব,আরো কিছু পোশাক আছে।
অথচ এদেশে সিনেমা,নাটক,বিভিন্ন আচার-অনুষ্ঠানে এইসব পোশাক, মুসলমানদের লেবাস,চাল চলন নিয়ে ট্রল বানানো হয়।ম্যাক্সিমাম নাটক, সিনেমা, অনুষ্ঠানের খারাপ বাজে চরিত্র গুলা যাদের দিয়ে করানো হয়, তাদের এই মুসলিম লেবাস ধরিয়ে করানো হয়।সিনেমা নাটক গুলাতে যারা খারাপ
চরিত্রে কাজ করে, তাদের মুখে দাড়ি,মাথায় টুপি,পাঞ্জাবি পায়জামা পড়িয়ে ওইসব চরিত্রগুলা করানো হয়।দেখা যায়, সিনেমা নাটকে মারামারি, হত্যা,ধর্ষণ এর মতো কাজ গুলা দাড়িওয়ালা, টুপি পড়া অবস্থায় করানো হয়।
এখন তো আধুনিক যুগ, ছেলে মেয়েরা তো নাটক সিনেমা দেখতে দেখতেই বড় হয়।যার ফলে কি হয়, ছোট বেলা থেকেই দেখতে দেখতে বড় হয় যে টুপি পড়া, দাড়িওয়ালা, পাঞ্জাবি পায়জামা পড়া মানুষ গুলোই খারাপ,এরা খারাপ কাজই করে।তখন ছোট্টবেলা থেকেই এইসব লেবাসওয়ালা মানুষদের প্রতি ঘৃণা, ক্ষোভ জন্মে থাকে।বড় হওয়ার পর দেখে এমন লেবাসওয়ালা মানুষ বিভিন্ন কিছু বিধি নিষেধ এর কথা বলে , তখন আর মানে না। অথচ আপনি কিন্তু মুসলিম।
ইসলামে যদিও এখনকার সিনেমা, নাটকের কোন জায়েজ নাই, তাও আধুনিক যুগ হিসেবে এসব যখন করা হয়, তখন কি এইসব দিকগুলার দিকে খেয়াল করা উচিত না??
আমাদের ছোট ছোট ছেলেমেয়ে দের মনের ভেতর আপনারই তো ইসলামি লেবাস,ইসলামের প্রতি ঘৃণা জন্মিয়ে দিচ্ছেন।
এগুলা আমাদের ধর্মের, আমাদের মুসলমানদের অপমান।এগুলা খুবই সেনসিটিভ বিষয়। যদিও আমরা খেয়াল করিনা।
আমাদের,আমাদের প্রসাশনের,সিনেমা নাটকের সাথে জড়িতে সকলে এইসব দিকে নজর দেওয়া উচিত।আমরা ইচ্ছে করে আমাদের ধর্মের অপমান করছি।
সিনেমা, নাটক করেন,, বাট সেখানের খারাপ চরিত্রগুলাতে কেন আপনাদের মুসলিম লেবাস দিয়েই ওই চরিত্রটা করাতে হবে? মুসলিম লেবাস বাদ দিয়ে করানো যায় না?
এইসব কিছু বাদ দেন, মনে রাইখেন,, আপনি মারা যাওয়ার পর এমন লেবাসওয়ালা মানুষই কিন্তু আপনার জানাজা করাবে।
ছো, এইসব লেবাসওয়ালা মানুষদের অপমান করিয়েন না।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৯:১৮

Shihab A. Mamun বলেছেন: যথার্থ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.