নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Never Give up

সাকলাইন তুষার

সব্যসাচী

সাকলাইন তুষার › বিস্তারিত পোস্টঃ

\'একটা পরামর্শ\'

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:২৮



বাংলাদেশ,আমাদের দেশ, পৃথিবীর মধ্যে অন্যতম বৃহত্তম মুসলিম দেশ।এদেশের জনসংখ্যার প্রায় ৮৯% ই মুসলমান।মুসলমানদের ধর্মীয় সাধারন লেবাস;ছেলেদের মুখে দাঁড়ি,মাথায় টুপি,পাঞ্জাবি,পায়জামা, মেয়েদের সমস্ত শরীর ঢাকার জন্য ঢিলেঢালা বোরকা,হিজাব,আরো কিছু পোশাক আছে।
অথচ এদেশে সিনেমা,নাটক,বিভিন্ন আচার-অনুষ্ঠানে এইসব পোশাক, মুসলমানদের লেবাস,চাল চলন নিয়ে ট্রল বানানো হয়।ম্যাক্সিমাম নাটক, সিনেমা, অনুষ্ঠানের খারাপ বাজে চরিত্র গুলা যাদের দিয়ে করানো হয়, তাদের এই মুসলিম লেবাস ধরিয়ে করানো হয়।সিনেমা নাটক গুলাতে যারা খারাপ
চরিত্রে কাজ করে, তাদের মুখে দাড়ি,মাথায় টুপি,পাঞ্জাবি পায়জামা পড়িয়ে ওইসব চরিত্রগুলা করানো হয়।দেখা যায়, সিনেমা নাটকে মারামারি, হত্যা,ধর্ষণ এর মতো কাজ গুলা দাড়িওয়ালা, টুপি পড়া অবস্থায় করানো হয়।
এখন তো আধুনিক যুগ, ছেলে মেয়েরা তো নাটক সিনেমা দেখতে দেখতেই বড় হয়।যার ফলে কি হয়, ছোট বেলা থেকেই দেখতে দেখতে বড় হয় যে টুপি পড়া, দাড়িওয়ালা, পাঞ্জাবি পায়জামা পড়া মানুষ গুলোই খারাপ,এরা খারাপ কাজই করে।তখন ছোট্টবেলা থেকেই এইসব লেবাসওয়ালা মানুষদের প্রতি ঘৃণা, ক্ষোভ জন্মে থাকে।বড় হওয়ার পর দেখে এমন লেবাসওয়ালা মানুষ বিভিন্ন কিছু বিধি নিষেধ এর কথা বলে , তখন আর মানে না। অথচ আপনি কিন্তু মুসলিম।
ইসলামে যদিও এখনকার সিনেমা, নাটকের কোন জায়েজ নাই, তাও আধুনিক যুগ হিসেবে এসব যখন করা হয়, তখন কি এইসব দিকগুলার দিকে খেয়াল করা উচিত না??
আমাদের ছোট ছোট ছেলেমেয়ে দের মনের ভেতর আপনারই তো ইসলামি লেবাস,ইসলামের প্রতি ঘৃণা জন্মিয়ে দিচ্ছেন।
এগুলা আমাদের ধর্মের, আমাদের মুসলমানদের অপমান।এগুলা খুবই সেনসিটিভ বিষয়। যদিও আমরা খেয়াল করিনা।
আমাদের,আমাদের প্রসাশনের,সিনেমা নাটকের সাথে জড়িতে সকলে এইসব দিকে নজর দেওয়া উচিত।আমরা ইচ্ছে করে আমাদের ধর্মের অপমান করছি।
সিনেমা, নাটক করেন,, বাট সেখানের খারাপ চরিত্রগুলাতে কেন আপনাদের মুসলিম লেবাস দিয়েই ওই চরিত্রটা করাতে হবে? মুসলিম লেবাস বাদ দিয়ে করানো যায় না?
এইসব কিছু বাদ দেন, মনে রাইখেন,, আপনি মারা যাওয়ার পর এমন লেবাসওয়ালা মানুষই কিন্তু আপনার জানাজা করাবে।
ছো, এইসব লেবাসওয়ালা মানুষদের অপমান করিয়েন না।

মন্তব্য ১১ টি রেটিং +১/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৫৪

মহসিন ৩১ বলেছেন: Any creation is for the purposefulness of that creation by that ability to understand otherwise that should be a mislead for the very true chemistry of physical diaspora of all living creation.

২| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৫৭

আরোগ্য বলেছেন: মুসলিম পরিবারের নামধারী মুসলিম সন্তানরাই ইসলামের অধিক অপপ্রচার করে।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১১:২৬

সাকলাইন তুষার বলেছেন: হ্যা ভাই,তারাতো আসলে মুনাফিক

৩| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:১৩

রাজীব নুর বলেছেন: এখন শুধু অন্ধকারে জেগে থাকা আর জেগে থাকা । অন্ধকার হলেই চারদিকটায় কি যেন একটা ঘনিয়ে ওঠে । অশরীরি কিছু ? কেন যেন মনে হতে থাকে, কেউ ঘুরে বেড়াচ্ছে ঘরের মধ্যে, অন্ধকারে তীব্র চোখে লক্ষ্য করছে আমাকে । দাঁতে দাঁত পিষছে !

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১১:২৭

সাকলাইন তুষার বলেছেন: আমাদের এই অন্ধকার থেকে জেগে উঠতে হবে

৪| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:২৭

নাহিদ০৯ বলেছেন: মুসলিম ছাড়া অন্য কাউকে দেখালে সেগুলা নিয়ে অনেক কথা উঠবে, সংখ্যালঘু বানিয়ে মানব বন্ধন হবে, আশে পাশের দেশ এমনকি ইন্টারন্যাশনাল কমিউনিটি থেকে সরকারের উপর একটা চাপ আসবে। এর থেকে সহজ হলো মুসলমানদের কে দেখানো। এতে সহজেই পার পাওয়া যায়।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১১:২৮

সাকলাইন তুষার বলেছেন: বাট লেবাসগুলো তো বাদ দিতে পারে

৫| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:৩৯

মৃত্যু হবে একদিন বলেছেন: আমি এখনো দেখলাম না যে, কোনো মাদ্রাসার হুজুর হত্যার সাথে বা দেশ বিরুধী কোনো কাজের সাথে সম্পৃক্ত আমি দেখলাম না যে মাদ্রাসার ছাত্র মানুষ হত্যা করেছেন।
তবে হ্যা হতে পারে কিন্তু সেটা ০.০৯% এর চেয়ে ও কম। আমাদের নবী সাঃ কে মানুষ পাগল বলতেন কিন্তু পাগল দেখতে যেয়ে অনেক ইহুদী ইসলাম গ্রহণ করেছেন।
আমার কিছু নাস্তিক বন্ধু ছিলো তারা আমাকে ইসলাম নিয়ে বিভিন্ন প্রশ্ন করতেন আমি সঠিক উত্তর দিতে পারতাম না কিন্তু যখন ডাঃ জাকির নাইকের লেকচার শুনেছি তাদের অনেক প্রশ্নের উত্তর দিয়েছি। তারপর প্যারাডক্সিক্যাল সাজিদ পড়লাম এখন আর তারা আমাকে প্রশ্ন করে না।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১১:২৯

সাকলাইন তুষার বলেছেন: সঠিক বলেছেন

৬| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:১৭

Muhammad Tanvir বলেছেন: ভিনদেশী শকুনরা চলে গেলেও তাদের চরেরা এখনো দেশেই আছে রে ভাই। এদেশকে যারা সোভিয়েতের গোলাম বানাতে চাইতো তারা এখন ইন্ডিয়ার গোলাম। ওদিক থেকে তাদের যেসব দৃষ্টিভঙ্গি দেয় সেসবই বাস্তবায়নের পায়তারা চলে এদেশের শিক্ষা সংস্কৃতিতে। এদেরকে ডিটেক্ট করে নাকের রশি টেনে ধরে শুধাও কার হয়ে কাজ হয়ে কাজ করছ তোমরা? দেখো সব তরতর করে বেরিয়ে আসবে।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১১:৩০

সাকলাইন তুষার বলেছেন: জানিনা কবে তাদের শুভ-ভাবনার উদয় ঘটবে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.