নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি বলা যায়! কিছু কথায় নিজেকে ব্যক্ত করা সম্ভব না আমার পক্ষে। তাই একটা সিরিজে কিছু কিছু করে সবই বলছি।

সামু পাগলা০০৭

আমি অতিআবেগী, আগে ব্যাপারটা লুকানোর চেষ্টা করতাম। এখন আর করিনা।

সামু পাগলা০০৭ › বিস্তারিত পোস্টঃ

প্রথম ভালোলাগার সে ছেলেটি (সত্যি কাহিনি) :`> :`>

১২ ই জুন, ২০১৬ রাত ৮:০১

ব্লগের আগের কোন পোষ্টে এক ব্লগারকে কথা দিয়েছিলাম একদিন নিজের প্রথম ভালোলাগার কথা শেয়ার করব। বেশ সরল কাহিনী। কিন্তু কথা দিলে কথা রাখতে হয়। তাই প্রথমবারের মতো জীবনের প্রথম ভালোলাগাটা শেয়ার করব আপনাদের সাথে। ধুলো পরা সে স্মৃতির পাতাটা পরিষ্কার করে আপনাদেরকে দেখাব!

আমার নানু একবার কয়েকমাসের জন্যে আমাদের বাড়িতে বেড়াতেন আসলেন। আমার নানু রিটায়ার্ড প্রফেসর ছিলেন, এবং পাঠ্যবই লিখেছেন। আমি এবং আমার নানু নিয়ম করে সকালে এবং বিকালে হাটতে যেতাম। একদিনের কথা বৈকালিক ভ্রমন হচ্ছে নানা নাতনির। এমন সময় দুটো তরুণ আমাদের পাশ দিয়ে হেটে যাচ্ছিল। আমার নানু ওদেরকে আটকাল, ওরা অবাক, আমিও। তারপরে ওদের হাতের বই নিয়ে (হয়ত কোচিং এ যাচ্ছিল) নাড়াচাড়া করতে লাগলেন। ওদেরকে বললেন, এই বই ওনার বন্ধুর লেখা। আমার নানু আবার যখন গল্প করতেন সাল, জায়গা, কোন বিশেষ মানুষ তার ছাত্র ছিলেন সবকিছু বলতেন। বাড়িতেই আমরা বোর হয়ে যেতাম কিন্তু ওনার সামনে হাসিমুখ করে রাখতাম যাতে কষ্ট না পায়। ঠিক আছে বাড়ির মানুষ না হয় সহ্য করে, কিন্তু অপরিচিত দুই ছেলে কেন করবে? আমি এমবারেসড, আটকালে ঝাড়ি খাব। কি করি?

অবাক হয়ে দেখলাম ঐ দুটো ছেলের মধ্যে একটা ছেলে শ্যামলা, গভীর চোখে চশমা পরা খুব মজা নিয়ে হাসি চাপতে চাপতে আমার নানুর লেকচার শুনছে। আমার যে কি ভালো লেগেছিল সেই সরল হাসি!! আমি ওর দিয়ে তাকিয়ে ইশারায় বললাম যেন কিছু মনে না করে, ও তাকিয়ে কাঁধ ঝাকিয়ে ইশারা করল কোন ব্যাপার না। আর সেভেন এ পড়া সদ্য কিশোরি আমি অন্য এক ভালো লাগার সম্মুখীন হলাম। একদিকে নানু লেকচার দিচ্ছে অন্যদিকে আমরা দুজনে ইশারায় হেসে হেসে কথা বলছি। ছেলেটা একটু পরে পরে বলছে জ্বী দাদু, জ্বী দাদু! আমার সেটাও খুব ভালো লেগেছিল। বড়দের সম্মান দিতে পারা মানুষদের আমি খুব পছন্দ করি। এখানে বলে রাখা ভাল আমি প্রচন্ড লাজুক ছিলাম বিশেষ করে ছেলেদের ব্যাপারে। কিন্তু ওর সাথে প্রথমেই এত সহজে ফ্রি হলাম কিকরে কে জানে। হয়তো ওর প্রচন্ড সরলতার কারনেই।

নানুর লেকচার শেষ হল, ওরা বিদায় নিল। ছেলেটা যেতে যেতে যে সুন্দর হাসি দিল তা বর্ণনা করা সম্ভব না। বাড়ি আসলাম। মা আমাকে জিগ্যেস করলো হাসছিস কেন একা একা? আমি বললাম নানু কিরকম অপরিচিত দুই ছেলেকে লেকচার দিল! মাও হেসে ফেললেন আব্বুনা! যাই হোক, আমার হাসির কারন নানু না ঐ ছেলেটা ছিল। ওর সাথে মজার ইশারাবাজিটা মনে করে খিলখিল করে হেসে উঠছিলাম একটু পরে পরে। এত জীবন্ত ছিল স্মৃতিটা! শুধু ৫/১০ মিনিটই তো ছিল। কিন্তু বারবার মনের আয়নায় রিপিট দিয়ে দেখছিলাম।

তারপরে যখনই বাইরে যেতাম খুজতাম ছেলেটাকে। ছোট শহর, কোন মার্কেটেও তো আবার দেখা হতে পারে। কিন্তু হয়নি আর দেখা। কয়েক মাস পরেই আমরা অন্য জায়গায় বদলি হয়ে চলে যাই।

এখন আসল মজার ব্যাপার হলো আমি বুঝতেও পারিনি ছেলেটাকে আমার ভালো লাগত। ভালো লাগা কি বুঝতামই না। নিজেকে এতো প্রশ্নও করিনি কেন এমন আনচান করছে মন? অনেকদিন পরে কানাডায় তখন ১১/১২ এ পড়ি আমাকে এক বান্ধবী প্রথম প্রেমের কথা জিগ্যেস করল। আমি কখনো প্রেমে পরিনি বলতে যাব কিন্তু বিজলি চমকানোর মতো করে ঐ ছেলেটার মুখ মনে পরল! তখনকার অনুভূতি বিশ্লেষন করে বুঝলাম ভালো লেগেছিল প্রথম কাউকে। থতমত খেলাম নিজের মধ্যে। ইস! কি লজ্জার ব্যাপার! এত ছোট বয়সে এসব ভেবেছিলাম? হাহা।

তবে এখনো শ্যামলা, বড় চোখের, সরল হাসির ছেলেদের অনেক ভালো লাগে। একসময় ভাবতাম বিয়ে করলে শ্যামলা ছেলেই করব। কিন্তু এখন একটা সারটেইন ম্যাচুরিটি থেকে বুঝি চেহারা না মনটাই আসল। ভাললাগা চেহারা, হাসি দেখে হতে পারে কিন্তু ভালোবাসার সময় এসব মনে করা বোকামি ছাড়া আর কিছুই না।

তো আমার কাহিনী ফুরালো, নটে গাছটি মুরোল। অন্য ব্লগারেও কমেন্ট বক্সে বলা শুরু করে দিন, আমি যখন শেয়ার করেছি আপনাদেরও করা উচিৎ। :)

মন্তব্য ৯৭ টি রেটিং +৭/-০

মন্তব্য (৯৭) মন্তব্য লিখুন

১| ১২ ই জুন, ২০১৬ রাত ৮:১০

বিজন রয় বলেছেন: নিষ্পাপ ব্যাপার অনেকদিন মনে গেঁথে থাকে।
আপনারও সেরকম হয়েছে। আজও ভুলতে পারেননি।

১২ ই জুন, ২০১৬ রাত ৮:১৩

সামু পাগলা০০৭ বলেছেন: হ্যা প্রথম সে প্রেম যায় কি ভোলা? হাহা।
আসলে সিরিয়াস কিছু ছিল না, কিন্তু প্রথম ছিল হয়ত সেজন্যে মনে আছে।

ধন্যবাদ।

২| ১২ ই জুন, ২০১৬ রাত ৮:১৬

বিজন রয় বলেছেন: ওটাকে প্রেম না বলাই ভাল। ভাললাগা সবসময় প্রেম নয়।

১২ ই জুন, ২০১৬ রাত ৮:১৮

সামু পাগলা০০৭ বলেছেন: জী একদম, আমি প্রথম লাইনটা ছন্দে মিলিয়ে মজা করে বলেছিলাম।
আসলেই ওটা শুধু ভালোলাগা ছিল, আর কিছু না।
ধন্যবাদ।

৩| ১২ ই জুন, ২০১৬ রাত ৮:২৩

বিজন রয় বলেছেন: আসলেই ওটা শুধু ভালোলাগা ছিল, আর কিছু না।

মানতে পারলাম না।
আপনার যদি ওই ছেলেটির সাথে আবার , বারবার দেখা করার বা কথা বলার সুযোগ হতে তো আপনি প্রেমে পড়তেন অসম্ভব ভাবে। আপনি অবশ্যই প্রেমে পড়তেন।

১২ ই জুন, ২০১৬ রাত ৮:৩০

সামু পাগলা০০৭ বলেছেন: যদির কথা নদীতে ফেলেন। যা হয়নি সেটা বলে লাভ নেই। যা হয়েছে সেটাই জরুরি। বারবার কি আর একবারও দেখা হয়নি তাই ভালোলাগাতেই সীমাবদ্ধ ছিল। আবারো দেখা হলে খারাপও তো লাগতে পারত! মোহ কেটেও তো যেতে পারত। কে জানে।

ধন্যবাদ।

৪| ১২ ই জুন, ২০১৬ রাত ৮:৩৪

বিজন রয় বলেছেন: যেটা বাস্তব সম্ভবনা ছিল সেটাই বলেছি। সেই বয়সে যেটা হতে পারতো সেটাই বলেছি।

হয়নি তো কি। বাদ দিন ।

১২ ই জুন, ২০১৬ রাত ৮:৪১

সামু পাগলা০০৭ বলেছেন: বাদ তো কবেই দিয়ে দিয়েছি। স্মৃতির সে পাতাটায় কবেই ধুলো পরে গিয়েছে!

ভাল থাকুন আপনি।

৫| ১২ ই জুন, ২০১৬ রাত ৮:৩৫

প্রোফেসর শঙ্কু বলেছেন: বেশ তো!

১২ ই জুন, ২০১৬ রাত ৮:৪১

সামু পাগলা০০৭ বলেছেন: ধন্যবাদ পড়ার জন্যে।

৬| ১২ ই জুন, ২০১৬ রাত ৮:৪৩

বিজন রয় বলেছেন: আপনার আসল কথা বলে বলবেন?

১২ ই জুন, ২০১৬ রাত ৮:৪৪

সামু পাগলা০০৭ বলেছেন: মানে? বুঝলাম না! বুঝিয়ে বলুন দয়া করে!

৭| ১২ ই জুন, ২০১৬ রাত ৮:৫৩

বিজন রয় বলেছেন: ধুর! আমি তো ভুল করেছি।

আমি বলতে চেয়েছি আপনার প্রথম ভাললাগার কথা বলেছেন, এখন আসল ভাললাগার কথা বলবেন এই ব্লগে??

১২ ই জুন, ২০১৬ রাত ৮:৫৫

সামু পাগলা০০৭ বলেছেন: আমি হ্যাপিলি সিংগেল। এখন পড়াশোনা ছাড়া আর কিছু ভাবছি না।
মন খারাপ করবেন না, বিয়ের পরে হাসবেন্ড ওয়াইফ মিলে ব্লগিং করে সব গল্প করব। হাহা।

ধন্যবাদ।

৮| ১২ ই জুন, ২০১৬ রাত ৯:০২

বিজন রয় বলেছেন: মন খারাপ করবেন না,........... এই কথাটি বলার দরকার ছিল না।

আপনি সুখে আছেন জেনে ভাল লাগল।
বিয়ে করেও সুখি হওয়া যায়।

হা হা হা হা

১২ ই জুন, ২০১৬ রাত ৯:০৬

সামু পাগলা০০৭ বলেছেন: মন খারাপ করবেন না বলতে বুঝিয়েছিলাম এখন বলার মতো কিছু নেই, কোন গল্প নেই। তাই কিছু পড়তে না পেরে মন খারাপ করবেন না। মজা করে বলেছিলাম শুধু। হাহা এজন্যেই তো দিয়েছিলাম।

হ্যা যায় তবে সময়মতো করলে।

ভাল থাকবেন।

৯| ১২ ই জুন, ২০১৬ রাত ৯:০৯

সুমন কর বলেছেন: আপনি তো চালাকি করে হালকাটা বলে দিলেন.... ;)

শেয়ার করার জন্য ধন্যবাদ।

১২ ই জুন, ২০১৬ রাত ৯:৩৩

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা কোন চালাকি করিনি।

ভাল থাকুন।

১০| ১২ ই জুন, ২০১৬ রাত ৯:৩৭

বৈশাখের আমরণ নিদাঘ বলেছেন: এইরকম কিছুরে ভালোলাগা কইলে আমার লাইফে ভালোলাগার সীমা পরিসীমা নাই। কেউ আমারে এক বক্স টিস্যু দাও, আমার কান্দন আসে কেনু =p~

১২ ই জুন, ২০১৬ রাত ৯:৪১

সামু পাগলা০০৭ বলেছেন: আসলেই এরকম হাজারটা থাকে কিন্তু মনে শুধু প্রথমটা থাকে। আপনার প্রথমটা একটু শুনি স্যার, বলেন আমাদের। :)

এই নেন টিসু, চোখের পানি মোছেন। ;)

১১| ১৩ ই জুন, ২০১৬ রাত ১২:৪২

শুভ_ঢাকা বলেছেন: সব সময় অাপনার লিখা পড়ার জন্য মু্খিয়ে থাকি। Huge admirer of your writing. :)

১৩ ই জুন, ২০১৬ রাত ১২:৫১

সামু পাগলা০০৭ বলেছেন: অনেক ধন্যবাদ। এধরনের huge compliment অনেক অনুপ্রেরনা দেয়। মন ভালো করে দেওয়া কমেন্টের জন্যে ধন্যবাদ।

অনেক অনেক ভাল থাকুন, সবসময় হাসতে থাকুন শুভ সাহেব। :)

১২| ১৩ ই জুন, ২০১৬ সকাল ৮:১২

বিপ্লব06 বলেছেন: পরে না দেখা হয়েই ভাল হইছে আপনার জন্য। না হইলে ছেলেটার কথা আর মনে থাকত না। কিছু জিনিস অধরা থাকাই ভালো।

ক্যাল্কুলেট করে আর যাই হোক পিরিত হয় না।

ভাল থাকবেন :)

১৩ ই জুন, ২০১৬ সকাল ৮:৩৫

সামু পাগলা০০৭ বলেছেন: আসলে কি জানেন? দেখা হলেও শুধু চোখাচোখিই হত। কথা বলা বা অন্যকিছু হতো না। ঐ বয়সে বাইরে গেলে কেউ না কেউ সাথে থাকতই। না এসব প্রেম পিরিতের জিনিস অধরা থাকলে কষ্ট হয়ে দাড়ায়। আমারটা সিরিয়াস কিছু ছিল না। কিন্তু যাদের সিরিয়াস ভালবাসা অধরা থাকে তাদের কষ্টের কথা ভাবলে গায়ে কাটা দিয়ে ওঠে।

কিন্তু এইটাও ঠিক মেয়েমানুষ হবার কিছু আপসাইড ও আছে। অনেকগুলার মধ্যে এই যেমন ধরেন, সামুতে সেইম মানের একটা ছেলের পোস্টের তুলনায় আপনার পোস্টে হিট এবং কমেন্ট বেশি পড়বে । হয়ত আমিও এর ব্যাতিক্রম না(ইন মাই ডিফেন্স, আমি নরমালি সিরিজগুলাতে চোখ রাখি, আর বিদেশ রিলেটেড হইলে তো কথাই নাই!)

হুম এটা আপনি বলেছিলেন। আপনার ডিফেন্স তো হাওয়ায় উড়ে গেল। এটাতো কোন সিরিজও না, বিদেশ রিলেটেড পোষ্টও না। তো এখানে আপনার আগমনের হেতু কি নারী আকর্ষনই ধরে নেব? ;) ;)

বুদ্ধুকুমারও অনেক অনেক ভাল থাকুক।

১৩| ১৩ ই জুন, ২০১৬ সকাল ৮:৪১

সম্রাট৯০ বলেছেন: এই মুহুর্তে একটা মেয়ের কথা আমার মনে পড়লো, মেয়েটার সাথে আমার দেখা হয়েছিলো ধানম্ডি রাইফেল স্কয়ারে। একটা জুতা দোকানে, মেয়েটি একটি স্যান্ডেল পায়ে দেয়ার ব্যার্থ চেষ্টা করছিলো আমারি সামনে বসে, স্যন্ডেলটা তার পা তুলনায় ছোট ছিলো,কিন্তু এর চেয়ে এক সাইজ বড় ঐ দোকানে ছিলোনা, কিন্তু মেয়েটার খুব পছন্দ হয়েছে বোঝা গেলো,তাই সে এক রকম জোর করেই পড়তে চেষ্টা করছিলো, তার নরম কোমল পায়ের পাতায় বার বার চেষটা করায় দাগ পড়ে যাচ্ছিলো যা দেখে আমার সহ্য হচ্ছিলোনা, পায়ের পাতাটা তার কিন্তু তার নিজেকে এমন ভাবে ব্যথা দেয়া আমার সহ্য হয়নি, আমি বলেই বসেছিলাম -আরে কি করছেন আপনি, এটা হবেনা আপনার পায়ে,বাদ দিন তো, মেয়েটা ভূত দেখার মত চমকে গিয়ে বললো- মানে? আমি বললাম এমন সুন্দর পা কে ব্যথা দিচ্ছেন কেন, সাথে তার মা বসে আছেন, আমার কথা আর আমার বোকা বোকা ফেইস দেখে মা মেয়ে দুজনি হেসে দিলো, আমি তখন আমার ভুল বুঝতে পেরে ওখান থেকে উঠে চলে গেলাম।

এর পর মনে মনে অনেক খুঁজেছি তাকে, পাইনি,। এমন আরো ডজন খানেক ঘটনা ঘটেছে সারা জীবনে।

শেষ ঘটনা গত মাসে, টরোন্টে শারবর্ন স্ট্রিটে একটা রেষ্টুরেন্টে, একটা এ্যরাবিয়ান মেয়েকে দেখে,মনে হয়েছিলো এই মাত্র স্রষ্টা তাকে সারবান তাহুরায় স্নান করিয়ে নামিয়ে দিয়ে গেলো আমার সামনে স্বর্গ থেকে। :)

১৩ ই জুন, ২০১৬ সকাল ৮:৫৫

সামু পাগলা০০৭ বলেছেন: টরোন্টো?? তাহলেতো নিকটেই। এক দেশের বাসিন্দা আমরা। ভাল লাগল জেনে।

বাবাহ ছেলের সাহস আছে। মা মেয়ে রাগ না করে হেসেছিল সেটা কিন্তু বড় ব্যাপার। রেগে মেগে কিছু করলে আপনি বিপদে পরতেন।
উরে মা মেয়ের রূপের কি বর্ণনা! আবার কিছু হলে বইলেন।

আপনাকে আমার প্রিয় গানগুলোর কথা কে বলছে বলুন তো? এত মিল আমাদের চয়েসের! মাঝমাঝে মনে হয় কাছের কেউ মজা করছে। এটা আপনার জন্যে, https://www.youtube.com/watch?v=ECbNClKsg3Y।

নিজের এক্সপেরিয়েন্স শেয়ার করার জন্যে অনেক ধন্যবাদ।

১৪| ১৩ ই জুন, ২০১৬ সকাল ১০:৩৮

সম্রাট৯০ বলেছেন: আপনি কোথায়?

সাহস থেকে বলিনি আসলে, বলেছি বোকামি থেকে ,যখন তারা হেসে উঠলো তখন টের পেলাম এটা নিচক বোকামি ছিলো
হুম হয়েই যেতে পারি আপনার কাছের কেউ, এমনও হতে পারে আপনার ফ্যামিলীতে আমার আসা যাওয়া আছে,হতে পারেনা?যদি এমন হয়ে যায় তো কেমন হবে? আকাশ থেকে পড়বেন নাকি আকাশে উড়াল দিবেন?

ধন্যবাদ আপানাকে সুন্দর গানের জন্য পাগলা :)

১৩ ই জুন, ২০১৬ সকাল ১০:৫০

সামু পাগলা০০৭ বলেছেন: আমি লিংকে ক্লিক করে থ হয়ে গিয়েছি। কয়েকদিন আগেই এই গানটা সারাক্ষন শুনছিলাম। ইমরানের প্রিয় গানগুলোর মধ্যে একটা। You are unbelievable! Oh! Man, is this for real? এত মিল কিকরে হয়?

না এরকম হবে না কেননা আমার কোন বাংলাদেশী বন্ধু নেই, সব বিদেশি বন্ধু। যে জায়গায় থাকি সেখানে কোন রিলেটিভও নেই।
যেসব প্রবাসিরা বাড়িতে আসেন তারা অনেক বয়স্ক এবং আমার গানের চয়েস সম্পর্কে কোন আইডিয়া নেই। তো পিউর কোইন্সিডেন্স এন্ড এ গুড ওয়ান!
পাগলা ডাকা বন্ধু করুন আমাকে, আজব লাগে। হাহা।
এটা শুনুন https://www.youtube.com/watch?v=fZc2mDSB8ME মিলনের হুইসেলিংটাও ভাল লাগে।
ধন্যবাদ।

১৫| ১৩ ই জুন, ২০১৬ সকাল ১১:১২

সম্রাট৯০ বলেছেন: হুম ঐতো সেদিন আপনার জানালার পাশ দিয়ে হাটছিলমা তখনি এই গানটা আপনার জানালা দিয়ে ভেসে আসছিলো, তাইতো দিলাম এখন মনে করিয়ে ।

হুম বন্ধুইতো হয়ে গেলেন আমার,পাগলা বন্ধু,তা না হলেকি এমন করে এমন বিনয়ে গান বিনিময় হয় ? :)

১৩ ই জুন, ২০১৬ সকাল ১১:২১

সামু পাগলা০০৭ বলেছেন: এতোগুলো গান মেলানোর জন্যে তো আপনাকে প্রতিদিন জানালার পাশ দিয়ে হাটতে হত। হাহা।

দেখেন "পাগলা ডাকা বন্ধ করুন আমাকে" লিখতে গিয়ে বন্ধু লিখে ফেলেছি। আরেক কোইন্সেডেন্সে সুন্দর বন্ধুত্বের শুভসূচনা। :)
বন্ধু বলে বন্ধু? আত্মার বন্ধু একদম, কি মিল! আমার এখনো অবাক লাগছে।
এখন বন্ধুকে বিদায় বলতে হয়। ঘুমপরী এসে গিয়েছে।
অনেক ভাল থাকুন।
এই গানটাও সুন্দর।
গুড নাইট।

১৬| ১৩ ই জুন, ২০১৬ সকাল ১১:২৫

সম্রাট৯০ বলেছেন: হাহাহাহাহাহাহাহাহহা শুভ সূচনা goodnight

১৩ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৬:৪৬

সামু পাগলা০০৭ বলেছেন: গুড মর্নিং।

আপনার দেওয়ার গানটা শুনেই রাতে ঘুমাতে গিয়েছি। অনেক প্রিয় গান কিন্তু অনেকদিন শোনা হয়নি। তাই বেশ কবার শুনে ঘুমাতে গেলাম। সকালেও দেখি মাথায় গানটা বাজছে, হাহা। ধন্যবাদ আবারো।

১৭| ১৩ ই জুন, ২০১৬ দুপুর ১২:২৫

ক্যাটালিয়া বলেছেন: এরকম কয়েক মুহূর্তের ভালোলাগার গল্প হয়ত সবার জীবনেই থাকে, আরও মজার ব্যাপার হলো এদের পরে আর খুঁজে পাওয়া যায় না!

ভালো থাকবেন, শুভকামনা! :)

১৩ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৬:৪৮

সামু পাগলা০০৭ বলেছেন: আর যদি কাকতালীয়ভাবে খুজে পাওয়া যায় তবে প্রেমের গল্প তৈরি হয়। হাহা।

আপনিও অনেক ভাল থাকবেন আপু। ধন্যবাদ।

১৮| ১৩ ই জুন, ২০১৬ দুপুর ১:১০

বিদ্রোহী ভৃগু বলেছেন: সহজিয়া অনুভবের সহজিয়া প্রকাশ :)

ভাল লাগল।

১৩ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৬:৪৯

সামু পাগলা০০৭ বলেছেন: যেসব ব্লগাররা আমার সব ধরনের পোষ্টে কমেন্ট করেন তাদেরকে আপন মনে হয়।

আপন সহব্লগার ভাল থাকবেন অনেক। :)

১৯| ১৩ ই জুন, ২০১৬ দুপুর ১:১৩

রূপক বিধৌত সাধু বলেছেন: বৈশাখের আমরণ নিদাঘ বলেছেন: এইরকম কিছুরে ভালোলাগা কইলে আমার লাইফে ভালোলাগার সীমা পরিসীমা নাই। কেউ আমারে এক বক্স টিস্যু দাও, আমার কান্দন আসে কেনু?
এই নিন আমারও একটা কাহিনী দিলাম; আরও লাগলে বলবেন ।
www.somewhereinblog.net/blog/rupakbidhoutsadhu/30079964

১৩ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৬:৫২

সামু পাগলা০০৭ বলেছেন: পড়েছি, কমেন্টও করেছি।

হায়রে কত কাহিনী আপনার যে লাগলেই ডেলিভার করতে পারবেন? ;)

ভাল থাকবেন অনেক।

২০| ১৩ ই জুন, ২০১৬ দুপুর ১:১৭

চাঁদের অরণ্য বলেছেন: সহজ স্বীকারক্তি: আমি যুগান্তরী নই থুককু আপনার লেখা খুব ভালা পাই পড়তে।
ভীষণ হিংসা: আপনার সমস্ত লেখা ক্যামনে সবসময় এ্যাত হিট খাই :-B

১৩ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৭:০৩

সামু পাগলা০০৭ বলেছেন: আপনার স্বীকারক্তি অনুপ্রেরনা দেবে। আমিও লিখতে আরো ভালা পাব। ধন্যবাদ।

হিট হয় কিকরে? জ্বী আপনাগো দোয়া স্যার, হাহা।

না সিরিয়াসলি, যখন প্রথম প্রথম ব্লগ লিখতাম খুব খেয়াল করতাম কতবার পড়া হল? লাইক, কমেন্ট পড়ল কিনা? একটু পরে পরে পেজ রিফ্রেস করে দেখা, কোনভাবে হিট হলে আকাশের চাদ হাতে পাওয়া! কি ভীষন উত্তেজনা!
কিন্তু বেশ কটি ব্লগ লেখার পরে বুঝলাম লেখার আনন্দটাই আসল। সিনিয়ার ব্লগারেরাও বলতেন হিটের জন্য যারা ব্লগ লেখে বেশিদিন টেকেনা। এখন হিট হলো কিনা দেখিনা। কিন্তু এখনো প্রিয় ব্লগারদের মন্তব্য অনেক ভাল লাগে। যাদের লেখা আমার ভাল লাগে তারা আমার লেখায় ভাল লাগা জানালে সার্থক মনে হয় নিজেকে।

হিটের চিন্তা করিনা তাই
হিট কিভাবে হয় জানি না ভাই

অনেক অনেক ভাল থাকুন।

২১| ১৩ ই জুন, ২০১৬ দুপুর ১:৩২

কালনী ছাগু বলেছেন: সুন্দর স্মতিকথা। ভাল লাগা রইল বোন।

১৩ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৬:৫৮

সামু পাগলা০০৭ বলেছেন: ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যে।

২২| ১৩ ই জুন, ২০১৬ বিকাল ৩:৩৫

মিঃ অলিম্পিক বলেছেন: তাইলে আমাদের মত অবাগাদের কি হপেগো...!! যারা শ্যামলা নয়, কালো কিংবা সাদা....??

১৩ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৭:০০

সামু পাগলা০০৭ বলেছেন: ছেলেটাকে ভাল লেগেছিল বলে ওর শ্যামলা রংটা ভাল লেগেছিল, শ্যামলা রং ভালো লাগার কারনে ওকে ভাল লাগেনি।

আপনাদের যে কি হবে তাতো উপরওয়ালাই জানেন।

ভাল থাকবেন অনেক।

২৩| ১৩ ই জুন, ২০১৬ বিকাল ৪:২৪

অপ্রকাশিত কাব্য বলেছেন: আপনি কিভাবে যেন অকপটে সব বলে ফেলেন। অনেকে চাইলেেও পারেনা। ভালো লাগা জানবেন

১৩ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৭:০১

সামু পাগলা০০৭ বলেছেন: অকপটে বলিনা সব। কিছু কিছু জিনিস বলতে হেসিটেশন ফিল হয়। কিন্তু কিভাবে যেন পোষ্ট করে ফেলি হয়ত নিজেই হালকা হবার জন্যে।

ভাল থাকবেন অনেক।

২৪| ১৪ ই জুন, ২০১৬ রাত ১২:৩৮

বিপ্লব06 বলেছেন: ব্যাপারটা ইন্টারেস্টিং!

প্রথমত, এই পার্টটা একটা বড় কমেন্টের অংশ। পুরা পোস্ট আর কমেন্টটা না পরলে ফুল কন্টেক্সটা বোঝা যাবেনা।

আর কোটেড পার্টটা একটা সরল স্বীকারোক্তি টাইপ যেইখানে আমি বলেই দিছি একটা পসিবিলিটির কথা ("হয়ত আমিও এর ব্যাতিক্রম না";)। এইখানে নতুন কিচ্ছু নাই, আপনি আপনার ক্রিয়েটিভিটি কাজে লাগাইয়া অনেক কিছুই মনে করতে পারেন।

তাছাড়া এই পোস্টে মন্তব্য করা মানেই "নারী পিরিত" না। কারন ডিফেন্সে "নরমালি" শব্দটা আছে। যার মানে হল ট্রেন্ডটার এক্সেপশন অবশ্যই আছে। আরো একটা উদাহরণ দিচ্ছি, পারসনালি, কবিতাকে আমি এভোইড করি এট এনি কষ্ট, কিন্তু কয়েকদিন আগে একটা কবিতা পড়েই ফেললাম, ভাল লেগেও গেল আর সাথে সাথে কমেন্টও করে ফেললাম। এই কমেন্টের মানে আবার কি পিরিত?

আপনার হাইপোথিসিস যদি রাইট হয়, তাইলে আমি সিরিজ/বিদেশ রিলেটেড পোস্ট ছাড়া যত পোস্টে কমেন্ট করছি সেইগুলা যদি একটা করে পিরিত টাইপ রিপ্রেজেন্ট করে তাইলে কি হবে চিন্তা করছেন?

তাছাড়া, নারী-পিরিত হইলেই বা কি ব্যাপারটা কি খারাপ কিছু?

ভালো থাকবেন।

১৪ ই জুন, ২০১৬ ভোর ৬:৩৬

সামু পাগলা০০৭ বলেছেন: আমিই পোষ্টটি লিখেছি এবং পুরো কমেন্টও পড়েছি। তো কন্টেক্স না বোঝার প্রশ্ন আসেনা।

কবিতাটা স্যারের লেখা ছিল এবং আমিও কমেন্ট করেছিলাম। সেদিন আপনার কমেন্টও দেখেছি। অবাকও হয়েছিলাম আপনার কমেন্ট দেখে। আপনি বলেননি কিন্তু আমার মনে হত he is not poetic type. তারপরে যখন কমেন্টে লেখা ছিল কবিতা তেমন পড়িনা তখন বুঝলাম ঠিক গেস করেছিলাম।
স্যারের সাথে পিরিত কেস হলে বলব উনি একটু অন্যধরনের কিছু পছন্দ করেন। তো আপনিও মুভ অন করুন এখন। আমি এই কঠিন সময়ে আপনার পাশে আছি। ;)

তাছাড়া, নারী-পিরিত হইলেই বা কি ব্যাপারটা কি খারাপ কিছু?

এত বকর বকর করে এখন আসল কথাটা স্বীকার করলেন। বলেছিলেন জলদি আবার পিরিতে পরবেন। কোপটা যে আমার ওপরেই পরবে বুঝিনি। আমার রাতের ঘুমতো হারাম হয়ে গেল চিন্তায়। কেউ আমাকে এই জমিনি বালা থেকে বাচাও। আমি আমেরিকা যাবনা। :((

আচ্ছা অনেক মজা করলাম, এখন সিরিয়াস কথা বলি?

বুদ্ধুকুমার আপনি নামেই না কাজেও বুদ্ধু। আমি মজা করেছিলাম আর আপনি কত কথা শুনিয়ে দিলেন আমাকে! ক্রিয়েটিভিটি কাজে লাগিয়ে, হাইপোথিসিস আরো কত কি! আরে পৃথিবীতে থিসিস করার বিষয়ের অভাব আছে যে আপনাকে নিয়ে করব? ওটাতো সরল মনে মজায় মজায় লিখেছিলাম। আর কিছু না।
আমরা ছোট শহরের মানুষেরা অনেক সময় সরল মনে দূরের মানুষকেও অনেক আন্তরিকতা দেখিয়ে ফেলি, মজা করি, ক্ষেপাই। বিরক্ত করতে নয় শুধু আপন করে নিতে। কিন্তু ব্যস্ত যান্ত্রিক শহরের মানুষেরা অনেক সময় এতে বিরক্ত হয়। আমিও হয়ত আপনাকে বিরক্ত করেছি, আমাকে মাফ করে দেবেন।

বুদ্ধুকুমারের গ্রাম্পিনেস থাকলে কমুক, সবসময় ভাল থাকুক।

২৫| ১৫ ই জুন, ২০১৬ রাত ৮:৫৭

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: এরকম বাল্যপ্রেম অনেকেরই থাকে.... :)

১৫ ই জুন, ২০১৬ রাত ৯:০০

সামু পাগলা০০৭ বলেছেন: হুম জনাব তো একদিনে আমার সব পোষ্ট পড়ে ফেলবেন মনে হচ্ছে! হাহা।
অনেক ভাল লাগল আপনার আগমন।

এখন আসল কথা বলুন অনেকের মধ্যে তো আপনিও আছেন মনে হয়। নিজের কাহিনীও একদিন শেয়ার করবেন আশা করি। ;)

ভাল থাকুন জনাব।

২৬| ১৫ ই জুন, ২০১৬ রাত ৯:০৭

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: হা হা, ক্লাশ ওয়ান টু তে থাকতে এক সহপাঠিনীকে খুব ভাল লাগত। ভালবাসার বশবর্তী হয়ে একদিন ওকে একটা থাপ্পড় দিয়েছিলাম! B-))

১৫ ই জুন, ২০১৬ রাত ৯:১৩

সামু পাগলা০০৭ বলেছেন: ওয়ান টু? আমাকে কেউ ধর, আমিতো শেষ। ঐ সময়ে আমি বি ফর বয়ও বলতে পারতাম না আপনি ভাল লাগিয়ে ফেলেছিলেন?? জনাব আপনিতো মহান প্রেমিকপুরুষ!

ইশ! কি? ভালবাসলে আপনি থাপ্পড় মারেন? হাহা।

ভাল থাকুন, খিল খিল করে হাসিয়ে দেওয়া কমেন্টের জন্যে অনেক ধন্যবাদ।

জনাবা জনাবের জন্যে অনেক অনেক দোয়া করে দিল।

২৭| ১৫ ই জুন, ২০১৬ রাত ৯:১৮

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: না, মানে আমি যে ওকে পছন্দ করি এটাতো ওকে বোঝাতে পারছিলাম না! তাই গায়ে পড়ে হয়ত কিছু করেছিলাম যেটা নিয়ে কোন কনফ্লিক্ট হয়েছিল হয়ত, এখন অত ভাল মনে নেই... :P

১৫ ই জুন, ২০১৬ রাত ৯:২২

সামু পাগলা০০৭ বলেছেন: আপনি সেই বয়সে নিজের ভালোলাগার কথা বুঝে আবার বোঝাতে গিয়েছিলেন? আপনি কি ভীষন পাকা ছিলেন হাহা। প্রেম আসলেই যেকোন বয়সে আসতে পারে। ৮-৮০র মধ্যে।
আশা করি ভাবীকে এভাবে বোঝাতে যাননি, হাহা।

২৮| ১৫ ই জুন, ২০১৬ রাত ৯:২৬

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: হা হা, ভাবীকেতো ;) পারিবারিকভাবে বিয়ে করেছি, তাই সে ধরণের কোন পন্থা অবলম্বন করতে হয় নি!

১৫ ই জুন, ২০১৬ রাত ৯:৩০

সামু পাগলা০০৭ বলেছেন: আল্লাহ বাঁচিয়েছেন, নিজে কিছু করলে এক থাপ্পড়ের বিনিময়ে মনের মানুষ না গনধোলাই পেতেন হাহা।

যাই হোক ভাবীসহ জনাব অনেক ভাল থাকুক জনাবার সেই দোয়া।

২৯| ২৪ শে জুন, ২০১৬ রাত ৮:২৪

আলভী রহমান শোভন বলেছেন: আপুনি, প্রেমে পড়ার সময় তুমি কোন ক্লাসে পড়তা সেইটা কিন্তু বলো নাই।
আমি প্রথম প্রেমে পড়ি ক্লাস ফোরে, তবে সেটা শুধু প্রেমে পড়াই ছিল, প্রেম করা না। ;)

২৬ শে জুন, ২০১৬ রাত ১:৪৭

সামু পাগলা০০৭ বলেছেন: ভাইয়ু দেখি আমার পুরো পোষ্ট পড়েনা,

আর সেভেন এ পড়া সদ্য কিশোরি আমি অন্য এক ভালো লাগার সম্মুখীন হলাম।
এখানেই তো ছিল।
হায় হায় ফোরে! তখন তো আমি প্রেম কি তাই বুঝতাম না, প্রেমে পরা বহুদূরের ব্যাপার হাহা।

ভাইয়ু অনেক ভাল থাকুক আপুনি সেই দোয়া।

৩০| ২৬ শে জুন, ২০১৬ বিকাল ৩:১৯

আলভী রহমান শোভন বলেছেন: ওপস ! মিস করে গেছিলাম লাইনটা মনে হয়।
আর প্রেমে পড়ার ব্যাপারে আমার কোন হাত ছিল না, আপুনি।
সবই বিটিভির বাংলা সিনেমার দোষ। ;)

২৭ শে জুন, ২০১৬ দুপুর ১২:৪৩

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা। বাংলা সিনেমা দেখে ছেলেটা পেকে গিয়েছিল।

ভাইয়ু আমার ভাল থাকুক অনেক।

৩১| ২৭ শে জুন, ২০১৬ দুপুর ১২:৫৩

অনিক বলেছেন: হতভাগা ছেলেটা! বোকাতো বটেই। একটু খোঁজখবরও রাখেনি! আজ বেচারা কানাডার নাগরিকত্ব আর রাজকন্যা দুটোই হারিয়েছ।

২৭ শে জুন, ২০১৬ দুপুর ১:০০

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা কমেন্ট অফ দা ডে। আপনার হিউমারকে স্যালুট বস।

আসলেই ছেলেটা একটু বাড়ির আশেপাশে ঘুরত, লাইন মারত তবে কি সুন্দর জীবনই না হত! হাহা।

না সিরিয়াসলি যেখানেই থাকুক দেশে বা বিদেশে ছেলেটা ভাল থাকুক সে কামনাই করি।

শুভকামনা আপনাকে।

৩২| ২৪ শে জুলাই, ২০১৬ দুপুর ১:১০

হাসিব নাহার বলেছেন: সহজ সরল ভালোলাগা,ভালবাসা :) ভালো লাগল।

২৫ শে জুলাই, ২০১৬ রাত ১:৫২

সামু পাগলা০০৭ বলেছেন: জ্বি অনেক ধন্যবাদ। আসলেই সরল ভালোলাগা ছিল তবে ভালোবাসা কিন্তু ছিলনা। হাহা।

ভালো থাকুক অনেক। :)

৩৩| ০৭ ই আগস্ট, ২০১৬ রাত ৮:১২

অপেক্ষায় নাজির বলেছেন:

৩৪| ০৭ ই আগস্ট, ২০১৬ রাত ৮:১৫

অপেক্ষায় নাজির বলেছেন: আপনাকে অনুসরনে রেখে দিলাম।

০৭ ই আগস্ট, ২০১৬ রাত ৯:৪১

সামু পাগলা০০৭ বলেছেন: আচ্ছা, ধন্যবাদ।
ভালো থাকুন।

৩৫| ১৮ ই জানুয়ারি, ২০১৭ সকাল ১০:২৫

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: তুমিও? ওহ সেলুকাস! সেই ভাগ্যবান ছেলেটির সাথে আর দেখা হয়নি বুঝতেই পারছি। দেখা হলে নিশ্চয় আরও ভালো লেগে যেত। তারপর দেখা হলে আরও বেশি ভালো লেগে যেত। তারপরে দেখা হলে........

নাহ! আর বলতে পারছি না। দেখা না হয়েছে, ভালোই হয়েছে। এত বছর পরেও হাঁদারামটার কথা যখন তোমার মনে আছে, তখন দেখা হলে কী যে হতো, সেটা ঐ হাঁদারাম জানে, তুমি জানো আর আল্লাহ জানে। আমি কিছু জানি না।

১৮ ই জানুয়ারি, ২০১৭ বিকাল ৫:৫১

সামু পাগলা০০৭ বলেছেন: হাঁদারামটার কথা মনে তো থাকবেই। প্রথম ভালোলাগা তো ভোলা যায় না। কে জানে হেনাভাই! আবারো দেখা বা কথা হলে হয়ত ভালোলাগা কে ভুল মনে হতো! হাহা। আচ্ছা হেনাভাই, সেই হাঁদারামটাও কি পলকভর দেখা আমার প্রতি কোন ভালোলাগা অনুভব করে মনে রেখে দিয়েছে? এটা তো আবার আমি জানি না। আপনিও জানেন না। শুধু সেই হাঁদারাম জানে আর আল্লাহ জানে! :)

অফটপিক: আড্ডাঘরে কি হলো দেখুনতো! ভীষন মিস করছি আপনাদের সবাইকে। আপনার সাথে হাসিঠাট্টা/গান দেওয়া, সুজন ভাইয়ের সুন্দর সুন্দর গল্প শোনা, শুভসাহেবের সাথে করা খুনসুটি, পুলক ভাইয়ের আচমকা আগমনে সারপ্রাইজড হওয়া, আর গাভী, ভাইয়া তো আছেই। আমি মেইল করেছি সামুতে, তবে মেইল পেয়ে সমস্যা সমাধানে নিশ্চই সময় লাগবে! আশা করি জলদিই আমাদের আড্ডাঘর ফিরে পাব!
অনেকদিন আপনাকে গান দেইনা, আড্ডাঘর নেই, তাই এখানেই গান রেখে দিলাম একটি। view this link

আপনাকে নিজের যেকোন পোষ্টে পেলে অনেক অনুপ্রেরণা পাই। ধন্যবাদ এত পেছনের পোষ্টটিতে এত মজার কমেন্ট রেখে যাবার জন্যে।
অনেক ভালো থাকুন, সুস্থ্য থাকুন।
শুভকামনা।

১৮ ই জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:৪২

সামু পাগলা০০৭ বলেছেন: হেনাভাই, সামু কর্তৃপক্ষ জানিয়েছে আমাদের আগের আড্ডাপোষ্টের বেশি মন্তব্যের কারনে এমনটি হয়েছে। তারা বিষয়টি অনুসন্ধান করে দেখবে, তবে ততদিন নতুন পোষ্টে আড্ডা চালিয়ে যেতে। আমার সময় নেই অনেক বেশি নতুন অতিথি আপ্যায়নের তাতো জানেনই। আমি এক কাজ করি হেনাভাই। নতুন আড্ডাপোষ্ট দেই, তবে প্রথম পাতায় প্রকাশিত করলাম না। আপনারা রেগুলার আড্ডাবাজেরা আসবেন, আগের মতো হাসি ঠাট্টা হবে। আর নতুন দু একজন আসলে তো কোন সমস্যা নেই। সর্দারজির মতামত কি এ ব্যাপারে? আপনি যা বলবেন তাই হবে।

৩৬| ১৮ ই জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:৫৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আড্ডা পোস্টের ব্যাপারে আমিও বেশি মন্তব্যই সমস্যা বলে ধারনা করেছিলাম। যাই হোক, তোমার পড়ালেখার ক্ষতি করে কিছু করতে যেও না। সেরকম হলে আড্ডা পোস্ট আপাতত বন্ধ থাক। আমরা কেউ কাউকে ভুলে যাচ্ছি না। তুমি যেদিন ফ্রি হবে, সেদিন আবার আড্ডাবাজি চলবে। আর যদি মনে কর যে নতুন পোস্ট দিতে তোমার অসুবিধা হবে না, তাহলে দিতে পারো। এখানে বসে থেকে তোমার সুবিধা অসুবিধা অনুমান করা আমার জন্য কঠিন।

ভালো থেক। শুভকামনা চিরকালের।

১৮ ই জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:০৫

সামু পাগলা০০৭ বলেছেন: কেউ কাউকে ভুলে যাচ্ছি না এটাই ভরসার কথা হেনাভাই। এজন্যেই তেমন খারাপ লাগছে না। আরেহ না, আপনি চিন্তা করবেন না। কোনকিছুর কোন ক্ষতি হতে দেব না। নতুন পোষ্ট দিলেও প্রথম পাতায় প্রকাশিত করবনা। তাহলে অসুবিধা হবার কথা নয়, হলে পোষ্ট ড্রাফট করে ফেলব। আর কি! একবার দিলে পোষ্ট চালিয়েই যেতে হবে তাতো নয়! দেখি, তাই করব হয়ত কোন একদিন।

আপনার জন্যেও অনেক শুভকামনা রইল হেনাভাই। সদা সর্বদা সুখে থাকুন।

৩৭| ১৮ ই জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:১০

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: হাঁদারামটাও কি পলকভর দেখা আমার প্রতি কোন ভালোলাগা অনুভব করে মনে রেখে দিয়েছে? এটা তো আবার আমি জানি না। আপনিও জানেন না। শুধু সেই হাঁদারাম জানে আর আল্লাহ জানে! :)


ছেলেটাকে আমার দেখতে মন চাইছে। কারণ কী জানো? বুদ্ধুটা সেদিন কিছুই বুঝলো না কেন? এত বোকারাম এই যুগে কেউ আছে? আর সে যদি পরে গণিতের হিসাব কষে দেখে যে ভালো লাগা আর ভালোবাসা এক নয়, অতএব দি এন্ডই ভাল, তাহলে আর কিছু বলতে চাই না। তবে একটা ছেলে বা একটা মেয়ে আর একটা ছেলে বা মেয়েকে ভালোবাসবে, প্রকৃতির এই সহজাত নিয়মকে আমি খুব সম্মান করি, শ্রদ্ধা করি।

ছেলেটিকে ইতিমধ্যেই হাঁদারাম, বুদ্ধু, বোকারাম ইত্যাদি অনেক কিছু বলে ফেলেছি। তুমি কিছু মনে করো না।

২৩ শে জানুয়ারি, ২০১৭ রাত ৩:২৬

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ বলবে কিভাবে? আমার নানা পাশে ছিল না? আর এমনিও যদি গুরুজনের সম্মান না করে আমাকে কোন কিছু বলত, তবে আমার ভালোলাগা টা কাজ করত না হেনাভাই। সে বিনয়ী ছিল, ভদ্র ছিল সেজন্যেই ভালো লেগেছিল।

আসলে সে বয়সের ভালো লাগাকে বেশি আমলে না দেওয়াই ঠিক ছিল। সে বয়সের অনুভূতি অনেক জলদি পরিবর্তিত হয়, হয়ত একটু ম্যাচিউরিটি থাকা উচিৎ এ পথে হাঁটার পূর্বে। যদিও অনেক ব্যতিক্রম রয়েছে, এবং কে কোন বয়সে কতটা ম্যাচিউর হবে তা মানুষভেদে নির্ভর করে। আমার মনে সে একট সুইট, হার্মলেস মেমোরি হিসেবে আছে। তাকে ভেবে আমার কোন ধরনের কষ্ট হয়না। তবে আরো এগোলে হয়ত হতো। কে জানে!

তবে একটা ছেলে বা একটা মেয়ে আর একটা ছেলে বা মেয়েকে ভালোবাসবে, প্রকৃতির এই সহজাত নিয়মকে আমি খুব সম্মান করি, শ্রদ্ধা করি।
একদম সহমত পোষন করছি হেনাভাই! আপনার মতো করেই ভাবি।

আরেহ! কিছু মনে করব কেন? একদম ঠিক বলেছেন। আপনার বোকামতী ম্যাডামের পছন্দ নিশ্চই বুদ্ধু কেউই ছিল! হাহাহা।

আন্তরিক মন্তব্যে অনেক ধন্যবাদ হেনাভাই!

২৩ শে জানুয়ারি, ২০১৭ রাত ৩:২৭

সামু পাগলা০০৭ বলেছেন: হেনাভাই, নতুন আড্ডাপোষ্ট দিয়েছি। পুরোনটা ঠিক হতে আরো অনেক সময় লাগবে বলে মনে হচ্ছে। ততদিন সবাইকে কানেক্টেড রাখার জন্যে আরকি। আশা রাখি আমাদের এত স্মৃতিময় জায়গাটি দ্রুতই ঠিক হয়ে যাবে। তবে ততদিন নতুন আড্ডাঘরই ঠিকানা। আপনাকে অবশ্যই আসতে হবে। আবারো মজার কথা, ঠাট্টায়, সর্দারের দায়িত্ব নিয়ে আড্ডা জমিয়ে রাখতে হবে। :)

৩৮| ১৮ ই আগস্ট, ২০১৮ সকাল ৯:০৪

স্রাঞ্জি সে বলেছেন: শুভ সকাল ও প্রীশু। (প্রীতি ও শুভেচ্ছা)

প্রথম ভালোলাগা তে প্রেমে না পড়াই টাই ভালো। এখানেই কিন্তু একটা দারুণ মজার বিষয়।

যাক আপনার নানুর মাঝে আমার চাচু কে খুঁজে পাই। কিন্তু আমার চাচু টা ছিল শুধু শিক্ষক।

১৯ শে আগস্ট, ২০১৮ সকাল ৭:১৯

সামু পাগলা০০৭ বলেছেন: বেশ পুরোন পোস্ট! কোথায় খোঁজ পেলেন এর? হাহা।

প্রীশু শব্দটি আপনাকে নানা কমেন্টেই লিখতে দেখেছি, ঠিক বুঝতাম না। আজ বুঝে গেলাম। থ্যাংকস।

হুমম অর্ধ প্রস্ফুটিত অনুভূতিগুলোর একটা মজা আছে!

পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।
শুভকামনা।

৩৯| ০১ লা জানুয়ারি, ২০২০ ভোর ৪:১৫

মূর্খ বন মানুষ বলেছেন: এই রে সারছে! ভাল করে ভেবে দেখুন তো ছেলেটাশার্ট না টি-শার্ট পরে ছিল? জুতা নাকি স্যান্ডেল পরে ছিল? যদি শার্ট আর স্যান্ডেল পরা হয়ে থাকে আর ২০০৮ সালের দিকের ঘটনা হয়ে থাকে তবে ছেলেটা আমি হলেও হতে পারি। এমন কিছু আমার সাথেও ঘটে ছিল। শক্ত সামর্থ এক বয়স্ক টিচার টিচার মানুষ এর সাথে শ্যামলা আর লম্বা চুলের ছোটখাট গড়নের গভীর মমতা মেশানো একটা মেয়ে। বয়স্ক লোকটার হেড মাস্টারগিরি আর মেয়েটার হাঁসি হাঁসি মুখের মিষ্টি আর পবিত্র চাহনি এখন চোখে লেগে আছে। সেই এক বারই দেখা কিন্তু সারা জীবনের একটা মিষ্টি স্মৃতি হয়ে সারা জনম মনের মাঝে থাকা। হয়ত দুজনের মাঝে ঘটনা আলাদা আলাদা বাকি কাকতালীয় ভাবে একি। সে যাই হোক না কেন, এত বছর পরে ধুলো জীবনের মিষ্টি একটা ঘটনা স্বরন করিয়ে দেবার জন্য ধন্যবাদ।

০১ লা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:২৫

সামু পাগলা০০৭ বলেছেন: নো নো নো নো নো! দিস ক্যান্ট বি ট্রু! রিয়েলি? রিয়েলি? ওহ মাই গড!

আপনি জানেন? আমি এই লেখাটি দেবার সময়ে ভেবেছিলাম, যদি কোনভাবে সেই ছেলেটির হাতে পড়ে যায় ভীষননন লজ্জ্বার ব্যাপার হবে। পরে মনে হলো, প্রথমত ব্লগ ফেসবুকের মতো বড় কমিউনিটি না, দ্বিতীয়ত আমার তাকে সারাজীবন মনে থাকবে এর মানে এই না যে তারও মনে রাখার মতো বিষয় এটা। ইভেন ইফ হি রিডস ইট, হি ওন্ট নো অর রিমেম্বার!

আপনি যা বললেন সবকিছু মিলে যাচ্ছে। শুধু একটা জিনিস। আমার মনে আছে, দুটো ছেলে ছিল, যার মধ্যে একজনকে আমার ভালো লেগেছিল এবং শুধু সেই ছেলেটির সাথেই হাসি বিনিময় (সরি আমার নানু জ্বালাচ্ছে টাইপ হাসি) ও আই কন্টাক্ট হয়েছিল। যদি আপনারা দুজন থাকেন সেদিন এবং আমার দৃষ্টি ও হাসি বিনিময় আপনার সাথে হয়ে থাকে তবে এই লেখার "ভালোলাগার ছেলেটি" আপনি। তেমন হলে ভীষন এমব্যারেসিং একটা ব্যাপার যে লেখাটি আপনার হাতে পৌঁছেছে এবং আপনার মনে আছে। হাহাহা। আর যদি শুধু আপনি থাকেন তবে আপনার এবং আমার ঘটনা আলাদা।

আমি জানিনা ওপরের পিসটুকুও মিলবে কিনা বা আপনিই সেই কিনা, কিন্তু একটা জিনিস ভেবে ভালো লাগছে, আপনি যদি সে নাও হন, সেই ছেলেটিও হয়ত আমার কথা আপনার মতো করেই মনে রেখেছে! :`>

৪০| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৪১

মূর্খ বন মানুষ বলেছেন: এক্সাক্টল, দ্যাটস হোয়াট আই ওয়াজ থিংকিং 'নো নো! দিস ক্যান্ট বি ট্রু! ওহ মাই গড! ওহ মাই গড!'

সেই ছোট বেলা থেকেই আমার একজন ঘনিষ্ঠ বন্ধু আছে। আমরা সেই ছেলেবেলা থেকেই এক সাথে সব কিছু করতাম। স্কুলে যাওয়া, প্রাইভেট পড়তে যাওয়া, খেলাধুলা এমন সবকিছু। আর আমাকে হাই স্কুল এর কিছু ক্লাস পার করার পরেই মাইনাস পাওয়ারের চশমা নিতে হয়েছে। সম্ভবত মিলে যাচ্ছে আপনার লেখার সাথে সব কিছু। আমি চাইলে আপনি আর আপনার নানুকে কেমন দেখতে তা বর্ণনা করতে পারতাম তাতে ব্যাপারটা শিওর হওয়া যেত কিন্তু পাবলিক প্লেসে সেটা লেখা ঠিক হবে না। যেহেতু আপনার ব্লগ পড়ে বুঝতে পেরেছি আপনাকে এখানের কেউ দেখেনি, তাই একেক জনের কল্পনায় আপনি একেক রকম। আমি আপনার প্রায় সব লেখাই পড়েছি। আপনি বেশ ভাল লেখেন। আমি এই পোষ্ট অনেক আগেই পড়েছি, যখন আমার ব্লগে কোন অ্যাকাউন্ট ছিল না। কিন্তু আপনার জন্য যদি লজ্জাজনক হয় আমার এই লেখা তাই অনেক দিন কিছু লিখিনি। কিন্তু এক সময় মনে হল আপনাকে জানানো উচিত আর আমার ঘটনা আর আপনার ঘটনা এক নাও হতে পারে, কমেন্ট করলে সেটা শিওর হওয়া যাবে তাই শেষ পর্যন্ত লিখেই ফেললাম। তবুও যদি ব্যাপারটা আপনার জন্য অস্বস্তিদায়ক হয় তবে আমি আন্তরিক ভাবে দুঃখিত।

০৪ ঠা জানুয়ারি, ২০২০ রাত ৯:৩৬

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ! আপনার দুঃখিত হবার কিচ্ছু নেই, আসলে আছে! আপনার সাথে আড্ডাঘরে এতদিনের পরিচয়, কতগুলো ক্রিকেট ম্যাচ একসাথে দেখলাম আমরা! আপনি লেখাটি আগে থেকেই পড়েছেন কিন্তু একবার মুখ ফসকেও আপনার কাছ থেকে এ ব্যাপারে কিছু বেড়োয়নি? আপনি আরো অনেক আগেই বিষয়টি জানাতে পারতেন! আমার অধিকার না বিষয়টি জানার? বরং বেশি অধিকার কেননা ভালো আমার লেগেছিল! এত লেটে জানিয়ে আপনি ভালো করেননি! হাহাহা!

আরেহ অস্বস্তির কি আছে? এটা তো বহু আগের সুইট একটা মেমোরী, গতকালের ঘটনা তো আর না! আমরা দুজনেই সেই সময়, বয়স, এবং স্থানকে মাইল মাইল দূরে ফেলে এসেছি। আর ছোটবেলার/অতীতের সব মুহূর্ত ও মানুষেরা, স্মৃতিতে এবং বাস্তবে এসে ভীষন রকম আনন্দ দেয়, অস্বস্তি নয়। হ্যাঁ প্রথমে আপনার মন্তব্য পড়ে কিছুটা লজ্জা লাগছিল, বাট আই এম ফাইন নাও।

আমার নানু দেখতে কেমন সেটা বলা লাগবেনা। আপনি ওপরে নানুর স্বভাব আর মেয়েটির যে বর্ণনা দিয়েছিলেন তার সাথে সবকিছু মিলে যায়। আর যদি আমার সেই প্রতিমন্তব্যের কথাগুলোও আপনার দিক থেকে মিলে যায়, দেন ইটস ইউ! ইশ! নাটক সিনেমাকে এতদিন কাকতালীয় ব্যাপারের জন্যে কতবার গাঁজাখুরি বলেছি, আজ মনে হচ্ছে আসল জীবন তো নাটকের চেয়ে নাটকীয়!
আচ্ছা, নানুর চেহারা এখনো আপনার মনে আছে কিভাবে? তিনি লেকচার দিতে দিতে দুঃস্বপ্নে আসেন তাই না? হাহাহা।

থ্যাংকস এ লট পুরো বিষয়টি জানানোর জন্যে। আমি খুব ভাবতাম ছেলেটি কি করছে জীবনে, ভালো আছে নাকি না, পড়াশোনা করেছে নাকি বাড়ি থেকে পালিয়ে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছে (বাংলা সিনেমা দেখার ফলে এসব উদ্ভট চিন্তা মাথায় আসত)! আই এম গ্ল্যাড টু নো দ্যাট ইউ আর ডুয়িং গ্রেট ইন ইওর লাইফ! এটুকু জানা আমার জন্যে অনেককিছু!

সময় নিয়ে পুরো বিষয়টা আমাকে জানানোর জন্যে আবারো কৃতজ্ঞতা।
ভালো থাকুন!

৪১| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ রাত ১১:২১

আর্কিওপটেরিক্স বলেছেন: ওমা... এ কি ! বেশ লাগলো কিন্তু পড়তে :)


কিছু মুহূর্তের দেখা আজীবন দাগ কাটে মনের ক্যানভাসে। তাই তো জীবন এতটা রঙীন বিচিত্র !


আমারটা বলবো না ;)

০৪ ঠা জানুয়ারি, ২০২০ রাত ১১:২৪

সামু পাগলা০০৭ বলেছেন: বেশ লাগলো কিন্তু পড়তে
ধন্যবাদ ধন্যবাদ। :)

একদম ঠিক বলেছেন, দেখাটা কিছু মুহূর্তের ছিল বলেই চোখের বা মনের আড়াল কখনোই হবেনা...। মনের দাগটা সবসময় থেকেই যাবে!

বলতে হবে বলতে হবে! এক দাবী এক চাওয়া। আর্কির প্রেমকাহিনী বলতে হবে বলতে হবে! ;)

৪২| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ রাত ১১:৪২

আর্কিওপটেরিক্স বলেছেন: হঠাৎ করেই এক আলোকের ঝলকানি,
মনের আকাশে কিসের মেঘ?
করা যাবে না কানাকানি ;)

০৫ ই জানুয়ারি, ২০২০ রাত ১২:৪৯

সামু পাগলা০০৭ বলেছেন: কানাকানি করার মানে কানে কানে বলার দরকার নেই তো, আপনি হাত দুটোকে ব্যাবহার করে লিখে ফেলুন ব্লগের পাতায়, আর আমি দু চোখ দিয়ে পড়ে ফেলব। আই প্রমিস ব্যাপারটি শুধু আপনার আমার, এবং ব্লগে আসা শয়ে শয়ে মানুষের মধ্যেই থাকবে। :D

৪৩| ০৪ ঠা জানুয়ারি, ২০২০ রাত ১১:৪৬

আর্কিওপটেরিক্স বলেছেন: আমার আজকের পোস্ট থেকেঃ
এখন.... কেউ আর একটু হাতের ছোঁয়াকে
বোঝে না, বোঝে না একটুকরো কাগজের
দাম, যত অপেক্ষার প্রহর।
কোনো দুপুরের ছাদের কোণায়
মুহূর্তের চুমুর আকস্মিকতা বোঝে না,
বোঝে না চোখের সেই ভাষাটুকু।

০৫ ই জানুয়ারি, ২০২০ রাত ১২:৫২

সামু পাগলা০০৭ বলেছেন: বাহ! বেশ লিখেছেন তো! যদিও সহমত নই, তবুও লাইক দিয়ে এলাম।


বোঝে! এখনো বোঝে কেউ
নোটিফিকেশনের টুং শব্দটি যখন
ধরায় হৃদয়ে কাঁপন
শত মানুষ আসে যায় জীবনে
ভরিয়ে দেয় অন্তরঙ্গ চুম্বনে
তবুও বিশেষ মানুষটির নিশ্বাসের স্পর্শে
লাভ প্লেয়ারদের মনও তাল হারায়!

এযুগে অপেক্ষা হারিয়েছে, কিন্তু প্রতীক্ষা?
প্রোফাইলের ছবির দিকে তাকিয়ে
কত দিবস রাত্রী হয় যাপন, বাজবে কখন?
অভিমানী প্রেয়সীর আকস্মিক বার্তার ভ্রাইবেশন!

মোরাল অফ দ্যা পোয়েম/কমেন্ট: যুগ যাই হোক না কেন প্রেম চিরন্তন! অবিনশ্বর! অক্ষয়! হ্যাঁ এখন নারী পুরুষের মেলামেশা সহজয় হওয়ায় প্রচুর রিলেশন বিল্ডআপ, ব্রেকআপ, মেকআপ, ডিভোর্স, রিম্যারেইজ ইত্যাদি হচ্ছে। কিন্তু শেষ পর্যন্ত অনেকেই মনের মানুষ জুটিয়ে ফেলছেন। একটা বিয়ে বা প্রেম কোনমতে টিকিয়ে রাখলেই যে দুটো মানুষের মধ্যে প্রেম আছে, সেটা আমি মানতে পারিনা। সাথে থাকে এবং সুখে থাকা জরুরী। কিন্তু পুরোন যুগে পছন্দ হোক না হোক সারাজীবন একজনের সাথেই কাটিয়ে দেওয়াকেই এখনো সমাজে আইডিয়াল লাভ মনে করা হয়!!! সে যুগেও শুধু কিছু মানুষই সাংসারিক জীবনে সুখী ছিল, এখনো তাই। প্রেম সোনার হরিণ, সবাই এর ছোঁয়া পায়না। এটি প্রতি যুগের ক্রাইসিস এলিমেন্ট! :)

৪৪| ০৫ ই জানুয়ারি, ২০২০ রাত ১২:০৯

আরণ্যক রাখাল বলেছেন: বেশ!

০৫ ই জানুয়ারি, ২০২০ রাত ১২:৫৪

সামু পাগলা০০৭ বলেছেন: পুরোন পোস্টটিতে মন্তব্য করে যাবার জন্যে থ্যাংকস এ লট।
শুভেচ্ছা রইল নতুন বছরের।

৪৫| ০৫ ই জানুয়ারি, ২০২০ রাত ১২:৫৮

আর্কিওপটেরিক্স বলেছেন: বাব্বাহ ! চমৎকার কবিতাময় কমেন্ট করেছ দেখছি। সত্যি করে বলছি, কবিতার লাইনে আসতে পারো। আমার কবিতার উত্তর দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ :)। প্রকৃত ভালোবাসা অমর !

আর ৪২নং কমেন্টের প্রতিউত্তরের উত্তরে বলবোঃ
জেনে যাবে কেউ দেখে ফেলবে ;) ;)

০৫ ই জানুয়ারি, ২০২০ রাত ১:০৪

সামু পাগলা০০৭ বলেছেন: থ্যাংকস এ লট প্রেরণা দেবার জন্যে। এই প্রথম নয়, আমি ব্লগে কয়েকটি কবিতা লিখেছি আগে, আর প্রচুর কবিতাময় কমেন্টও করেছি, একবার আরেক ব্লগারের সাথে মিলে কমেন্ট বক্সে কবিতার সিরিজ টাইপ করেছিলাম। যাই হোক, তবুও বলব লাইনটা আমার না। আমি নানা ধরণের বিষয় নিয়ে গরুর রচনা টাইপ লেখা লিখেই তৃপ্ত আছি!
ইউ আর মোস্ট ওয়েলকাম।

দেখুক, জানুক, আপনি কি কাউকে ভয় করেন? বলে ফেলেন নিজের প্রেমের গল্প! পাড়া প্রতিবেশী, দেশবাসী সবাইকে চিৎকার করে জানিয়ে দিন। ;)

৪৬| ০৫ ই জানুয়ারি, ২০২০ রাত ১:১৩

আর্কিওপটেরিক্স বলেছেন: পাগলী চিৎকার করবো ক্যামনে !!! ডিক্রিপশান কি যে হারিয়ে গেছে ;)

০৫ ই জানুয়ারি, ২০২০ রাত ১:১৯

সামু পাগলা০০৭ বলেছেন: ডিক্রিপশান বলতে কি বোঝাচ্ছেন? ডিকোডিং?

৪৭| ০৫ ই জানুয়ারি, ২০২০ রাত ১:২২

আর্কিওপটেরিক্স বলেছেন: হুমমম। আমার মাথার স্টোরেজ ডিকোড করতে হবে ;)


ঝাপসা আসে মনে,
একটি ছবি
লাল সবুজ,
দীর্ঘ চুল, আর.....
বলা যাবে না আর ;)

০৫ ই জানুয়ারি, ২০২০ রাত ১:২৬

সামু পাগলা০০৭ বলেছেন: উলালা! মনে মনে এতকিছু? লাল সবুজ জামা নাকি লাল চোখ সবুজ নাক? লল।

যাবে যাবে আরেকটু বলুনন না। বলতে বলতে আপনার মনের ঝাপসা ছবিটা স্পষ্টও হয়ে যেতে পারে! ;)

৪৮| ০৫ ই জানুয়ারি, ২০২০ রাত ১:৩১

আর্কিওপটেরিক্স বলেছেন: যেতে যেতে দেখা গেল সবটাই বেরিয়ে পড়েছে ! তাই অন্ত দাও ;)

০৫ ই জানুয়ারি, ২০২০ রাত ১:৩৩

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ বেড়িয়ে যেতে দিন না। আপনার মনটা হালকা হয়ে যাবে আর আমাদের মতো ম্যাংগো পিপল বিনোদিত হবে। এক ঢিলে দুই পাখি! :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.