নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি বলা যায়! কিছু কথায় নিজেকে ব্যক্ত করা সম্ভব না আমার পক্ষে। তাই একটা সিরিজে কিছু কিছু করে সবই বলছি।

সামু পাগলা০০৭

আমি অতিআবেগী, আগে ব্যাপারটা লুকানোর চেষ্টা করতাম। এখন আর করিনা।

সামু পাগলা০০৭ › বিস্তারিত পোস্টঃ

দশটি অসাধারণ ওয়েবসাইটস যেগুলো ছাড়া ভার্চুয়াল জীবন বৃথা! তাই সামুপাগলা হাজির উইথ লিংক/রিভিউ! ট্রাই না করলে মিস! (পর্ব ২):)

০২ রা আগস্ট, ২০১৬ রাত ৮:৫০

ইন্টারনেট আমাদের জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে দাড়িয়েছে। বিভিন্ন জরুরি কাজে আমরা নেট ব্যবহার করি। কিন্তু নেট জগত যে অসাধারন সব সুযোগ সুবিধা ছড়িয়ে ছিটিয়ে রেখেছে সে খবর অনেকেই রাখেনা। তাই আমার সুপ্রিয় সহব্লগারদের সেসব সাইটের খবর জানাতে হাজির আমি দ্বিতীয় পর্ব নিয়ে!

আগের পর্ব: দশটি অসাধারণ ওয়েবসাইটস যেগুলো ছাড়া ভার্চুয়াল জীবন বৃথা! তাই সামু পাগলা হাজির উইথ লিংক/রিভিউ! ট্রাই না করলে মিস! :)

১) AirPano!
দুনিয়া ভ্রমন করতে চান? কিন্তু অর্থ, সুযোগ বা সময় নেই? আপনাদের জন্যে এই ওয়েবসাইটটি অসাধারনের চেয়েও বেশি কিছু। পৃথিবীর বিভিন্ন দেশের ৩০০ টির মতো বিখ্যাত, নয়নাভিরাম স্থানের ভার্চুয়াল ট্যুরের ব্যবস্থা করেছে সাইটটি। এই স্মরনীয় স্থানগুলো উচ্চমানের রিয়ালিস্টিক দৃশ্য ও সাউন্ড কোয়ালিটির মধ্য দিয়ে পরিবেশিত হয়েছে। আপনি লিংকে ক্লিক করলে ডাইরেক্ট রাশিয়া চলে যাবেন। নিচে দেখবেন অন্য বিভিন্ন স্থান; পছন্দের দেশ অনুযায়ী ক্লিক করবেন। স্ক্রিন বড় করতে পারবেন। একটা জিনিস বলে রাখি, স্ক্রিন বড় করার পরে অটোপ্লে বন্ধ হয়ে যায়। পাশে ঠিক আইকনটি খুঁজে অটোপ্লে অন করে নেবেন। মাউজ ঘুরিয়ে নিজেও আশেপাশে ঘুরতে পারবেন। আবারো বলছি এত ভীষন বাস্তব যে আমি বর্ণনা করে বোঝাতে পারবনা। ট্রাই করলেই আপনারা বুঝবেন।



২) Your Life On Earth!
এই সাইটে নিজের জন্ম তারিখ, জেন্ডার, হাইট দিয়ে দেবেন। তারপরে তারা আপনার জন্ম থেকে দুনিয়া কতটা পাল্টেছে তা আপনাকে বলে দেবে। অনেক তথ্য দেবে আপনাকে। কিছু মজার জিনিস হচ্ছে আপনার হার্ট কতবার বিট করেছে জীবনের শুরু থেকে এখন পর্যন্ত, আপনার বয়স কোন গ্রহে কত, ইঁদুর/খরগোশ এবং আরো কিছু প্রানীর কত জেনারেশন পর্ণ হত এ সময়ে এমন বেশ মজার কিছু তথ্য।
কিন্তু এ সাইটটি ফানিদের সাথে সাথে জ্ঞানীদের জন্যেও। আপনার জন্ম থেকে এখন পর্যন্ত পৃথিবী কতটা চেন্জ হয়েছে মানে জনসংখ্যা কতটা বেড়েছে, প্রাকৃতিক দূর্যোগের সংখ্যা, ক্লাইমেট চেন্জ, তেল, গ্যাসের মতো জরুরি রিসোর্চগুলো আর কতদিন পর্যাপ্ত থাকবে আপনার বয়সঅনুযায়ী এসবকিছুর এসটিমেশন। এটা মূলত বিজ্ঞান এবং পরিবেশ প্রেমিদের জন্যে। এটির সহায়তায় মানুষ পরিবেশ তথা পৃথিবীর প্রতি আরো দায়িত্বশীল হবে সে আশা করা হয়। তবে কিছু মজার ফ্যাক্টও রয়েছে যারা শুধু অবসর কাটাতে চান তাদের জন্যে। ট্রাই করেই দেখুন ভালো লাগে কিনা?

৩) Monoface!
উপরের গুরুগম্ভীর সাইটটির পরে মজার এই সাইটটি দেখুন। ৭৫৯,৩৭৫ টার মতো ফেস বানানো সম্ভব মুখের বিভিন্ন অংশে ক্লিক করে। যতক্ষন না পর্যন্ত মনের মতো মুখ তৈরি করতে পারছেন বিভিন্ন অংশে ক্লিক করতেই থাকুন। জাস্ট ফর ফান।



৪) Calm!
অসাধারন একটা সাইট! প্রকৃতিপ্রেমিদের জন্যে আগের যে সাইটটি দিয়েছিলাম তার চেয়েও বেটার। এখানে একটা মুভিং ছবিও দেওয়া হয়, মাইন্ডব্লোয়িংলি ন্যাচারাল সাউন্ড এবং ভিডিও। ব্যাস পাশে থাকা বিভিন্ন মুডে ক্লিক করুন, পাহাড়, সমুদ্র, বৃষ্টি, ফায়ারপ্লেস এবং আরো অনেককিছু। নিচে স্ক্রিন বড় করার এবং সাউন্ড বাড়ানো/কমানোর সুবিধা রয়েছে। ব্যস্ত দিনের ফাঁকেও কিছুক্ষনের জন্যে ডুবে যান মোহনীয় প্রকৃতির রূপ সৌন্দর্যে!



৫) Look Good Feel Better!
এটা ভার্চুয়াল মেকওভার ওয়েবসাইট। এই সাইটটি নারী পুরুষ উভয়ের জন্যে। লিংকে ক্লিক করার পরে লোড হতে দিন, তারপরে Upload a Photo তে ক্লিক করে কম্পিউটার থেকে ছবি আপলোড করুন। পাশের মডেলটার সাথে মিলিয়ে ডটগুলো নিজের চেহারায় এডজাস্ট করে নিন। এরপরে Face, Eyes, Lips, Hair এ ক্লিক করে নিজের পছন্দমতো কসমেটিক্স এপ্লাই করুন। মেয়েরা সবধরনের কসমেটিক্স ব্যবহার করে বাড়িতেই পার্লারের মেকআপে নিজের ছবি দেখতে পাবেন। আর ছেলেরা Hair অপশনে গিয়ে ফিল্টারে মেইল টাইপ করলে বিভিন্ন মেনস হেয়ারকাট এসে যাবে। নিচে Adjust Hair Position এ ক্লিক করে ঠিক অপশন চুজ করে পছন্দসয়ী হেয়ারকাটকে ঠিকভাবে মাথায় এডজাস্ট করুন। এভবে কোন সেলিব্রেটির মতো নিজেকে সাজিয়ে ফেসবুকে ছবি দেওয়াটা মন্দ নয়!
নিচে অভিনেতা, গায়ক তাহসানের হেয়ারস্টাইল চেন্জ করেছি। ফিসফিসিয়ে বলি ওকে আমার সেইরাম লাগে! ;)



৬) Strip Generator!
কমিক লাভারদের জন্যে। না পড়ার জন্যে না, বরং নিজেই কমিক তৈরি করুন অতি সহজে! বিভিন্ন ধরনের ক্যারেক্টার, আইটেম রয়েছে। টেক্সট অপশনে ক্লিক করে ক্যারেক্টারগুলোকে যা ইচ্ছে বলাতে পারবেন। নিজের গল্পানুযায়ী ক্লিক করে ভরতে থাকুন পেজ। এভাবে কমিক তৈরি করতে করতে আবার তোরা বাচ্চা হ! হাহা।



৭) The Nostalgia Machine!
এটা তাদের জন্যে যারা গান শুনতে পছন্দ করেন, মানে সবার জন্যে হাহা। লিংকে গিয়ে যেকোন একটা বছরে ক্লিক করলে সেই বছরের ১০০ টি হিট ইংলিশ গান সামনে এনে দেবে। সাইটটির নাম নস্টালজিয়া একদম ঠিক আছে, ধরুন ১৯৬৮ ক্লিক করলেন, পুরোন ভুলে যাওয়া হিট গানগুলো আবার ঝালিয়ে নেবার সুযোগ পাবেন। শুধু পুরোন ইংলিশ গানই না একদম লেটেস্ট বছরের হিটগুলোও মূহুর্তেই পাবেন চোখের সামনে!

৮) Map Crunch!
এটা বেশ মজার একটা অভিজ্ঞতা। বারবার উপরের Go বাটনটিতে ক্লিক করুন এবং সেটি আপনাকে গুগল ম্যাপের বিভিন্ন রাস্তায় নিয়ে যাবে। ছবিগুলো খুব বাস্তব, মাউজ দিয়ে ঘোরাতে ঘোরাতে আপনার মনে হবে যেন নিজেই অজানা সেই রাস্তাগুলোতে হেটে বেড়াচ্ছেন!



৯) 100,000 Stars!
আকাশের দিকে তাকিয়ে চাঁদ, তারা দেখার শখ তো আমাদের সবারই আছে। তাকিয়ে থাকতে থাকতে হাত বাড়িয়ে ছুঁতেও ইচ্ছে করে মাঝেমাঝে। এই সাইটটি আপনার মনের ইচ্ছে পড়ে নিয়েছে। পৃথিবীর আশেপাশের ১০০,০০০ টি তারার ভার্চুয়াল ভ্রমন সম্ভব মুহূর্তেই! ব্যাস লিংকে গিয়ে পাশে থাকা স্ক্রল বারটিকে আস্তে আস্তে উপরে নিচে ওঠান! খুব কাছ থেকে নাম না জানা তারাগুলোকে নামসহ দেখতে পারবেন। তারাটির ওপরে ক্লিক করলে অনেক তথ্য ভেসে উঠবে। ব্যাকগ্রাউন্ড মিউজিকটিও বেশ! তো তারাদের সাথে বন্ধুত্ব করতে জলদি লিংকটিতে ক্লিক করুন!



১০) One Second!
এই পৃথিবীর ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা প্রায় তিন পয়েন্ট দুই বিলিয়নের মতো! এই সংখ্যা এত দ্রুত বাড়ছে যে আমি পোষ্ট করে মন্তব্য আসতে আসতে সংখ্যাটি চেন্জ হয়ে বেড়ে যাবে। সে যাই হোক, কখনো জানতে ইচ্ছে হয়না এক সেকেন্ডে ইন্টারনেটে কি হয়? ওয়েল এই সাইটে গিয়ে স্ক্রল করে নিচে নামতে থাকুন। ওরা বলে দেবে সেই এক সেকেন্ডে ইন্টারনেটে কতবার গুগল সার্চ হয়েছে, কতবার টুইট হয়েছে, কতটি মেইল পাঠানো হয়েছে, কয়টি ইউটিউব ভিডিও দেখা হয়েছে সহ আরো অনেককিছু! শুধু তাই নয় ওপরে আপনি পেইজিটি ওপেন করা থেকে কারেন্ট সময় পর্যন্ত হিসেবটি আপডেটেড হতে থাকে। যদি এক সেকেন্ডের এই সংখ্যাগুলো আপনাকে না চমকায় তবে আর কি চমকাবে?

ব্যাস এগুলো আমার আরেক ব্যাচ টপ টেন। কার কোনটা বেশি ভালো লাগল জানার অপেক্ষায় থাকলাম।

মন্তব্য ৬৪ টি রেটিং +২৫/-০

মন্তব্য (৬৪) মন্তব্য লিখুন

১| ০২ রা আগস্ট, ২০১৬ রাত ৯:২৭

জেন রসি বলেছেন: বাহ! চমৎকার!

শেয়ার করার জন্য ধন্যবাদ। :)

০২ রা আগস্ট, ২০১৬ রাত ১০:০৮

সামু পাগলা০০৭ বলেছেন: পাঠ এবং মন্তব্যে আপনাকেও অনেক ধন্যবাদ।

ভালো থাকুন।
শুভকামনা!

২| ০২ রা আগস্ট, ২০১৬ রাত ৯:৪৯

শাম্মী নূর-এ-আলম রাজু বলেছেন: ভালো লাগলো।

০২ রা আগস্ট, ২০১৬ রাত ১০:০৮

সামু পাগলা০০৭ বলেছেন: ধন্যবাদ আপনাকে।

ভালো থাকুন।

৩| ০২ রা আগস্ট, ২০১৬ রাত ৯:৫৪

আবুল হায়াত রকি বলেছেন: সৃষ্টিশীল বিনোদন মানব জীবনের জন্য অপরিহার্য তাই অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাদেরকে নতুনত্বের সাথে পরিচয় করিয়ে দেবার জন্য। বর্তমানে একমাত্র ইন্টারনেটই পারে শিক্ষিত বাঙ্গালির ঘুমন্ত বিবেক-কে জাগ্রত করে মানুষ করতে!

অফুরন্ত শুভ কামনা বোন।

০২ রা আগস্ট, ২০১৬ রাত ১০:১২

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ ভাইয়া! ভালো আছেন আশা করি।

পাঠ ও সুন্দর মন্তব্যে ধন্যবাদ।
আমার ভাইয়াটা অনেক ভালো থাকুক!

৪| ০২ রা আগস্ট, ২০১৬ রাত ১১:০৫

তূর্য হাসান বলেছেন: ভালো লাগা এবং প্রিয় তালিকায়। অনেক ধন্যবাদ। ভালো থাকুন।

০২ রা আগস্ট, ২০১৬ রাত ১১:০৭

সামু পাগলা০০৭ বলেছেন: পাঠ, মন্তব্য, ভালো লাগা, প্রিয়তে নেবার জন্যে ধন্যবাদ। উরে বাবা কত জিনিসের জন্যে ধন্যবাদ দিতে হল, হাপিয়ে উঠেছি! ;)

আপনিও অনেক ভালো থাকুন!

৫| ০৩ রা আগস্ট, ২০১৬ রাত ১২:০০

হাবিবুর রাহমান বাদল বলেছেন: ভাল লাগলো। পোস্টের জন্য অনেক ধন্যবাদ।

০৩ রা আগস্ট, ২০১৬ রাত ১২:০৩

সামু পাগলা০০৭ বলেছেন: আপনাকেও পাঠ ও মন্তব্যে অনেক ধন্যবাদ।
ভালো থাকুন!

৬| ০৩ রা আগস্ট, ২০১৬ রাত ১২:৪৬

ইনোসেন্ট ক্রুয়েল বলেছেন: চমৎকার কতগুলো সাইট এর সাথে পরিচয় করিয়ে দেয়ার জন্য অনেক ধন্যবাদ

০৩ রা আগস্ট, ২০১৬ রাত ১২:৪৭

সামু পাগলা০০৭ বলেছেন: আপনাকেও চমৎকার মন্তব্যে ধন্যবাদ। :)
শুভকামনা!

৭| ০৩ রা আগস্ট, ২০১৬ রাত ১:১৬

ম্যাড মাক্স বলেছেন: ১) AirPano: আগে কিছু ওয়েবসাইটএ ৩৬০ ডিগ্রি ছবি দেখেছি কিন্তু সেখানে মিউজিক ছিল না, তাই মিউজিক সহকারে ৩৬০ ডিগ্রি দেখতে ভালোই ছিল।

২) Your Life On Earth!: ওয়াও! এত সব পরিবর্তনের *সাক্ষী আমি! যদিও বেশীর ভাগ পরিবর্তনই দুঃখ জনক।

৩) Monoface!: #:-S

৪) Calm!: আগেও এই রকম একটা ওয়েবসাইট দিয়েছিলেন কিন্তু শুধুমাত্র ন্যাচারাল সাউন্ড ছিল, এটার সাথে অপরূপ দৃশ্যও পেলাম।

৫) Look Good Feel Better!: #:-S

৬) Strip Generator!: :-B

৭) The Nostalgia Machine!: :(

৮) Map Crunch!: বাহ! ঘরে বসেই অজানার উদ্দেশ্য পা বাড়ালাম এর মাধ্যমে।

৯) 100,000 Stars!: আস্ট্রনমি এবং কসমোলজি নিয়ে আমার ব্যাপক আগ্রহ আছে তাই অনেক ভাল লেগেছে।

১০) One Second!: এটার সাথে আগেই পরিচিত ছিলাম।

আপনাকে অনেক ধন্যবাদ, অনেক অপরিচিত ওয়েবসাইট এর সাথে পরিচিত হলাম আপনার কল্যাণে। আপনার দেওয়া আগের ওয়েবসাইট গুলো ফুলগুলোকে দেখিয়ে ছিলাম, ওরা অনেক মজা পেয়েছিল। আবার ওদের দেখানোর মত অনেক গুলো ওয়েবসাইট পেলাম।

আপনার আগামী পথ চলার জন্য শুভ কামনা রইল।

০৩ রা আগস্ট, ২০১৬ রাত ১:২৫

সামু পাগলা০০৭ বলেছেন: প্রথমেই ধন্যবাদ ব্যস্ততা থাকার পরেও সময় করে ডিটেইলড মন্তব্য করেছেন বলে।

ইশ! One Second কমন পরে গেল! আপনার দোষ, আমি দেবার আগে দেখেছেন! ;)

আপনার দেওয়া আগের ওয়েবসাইট গুলো ফুলগুলোকে দেখিয়ে ছিলাম, ওরা অনেক মজা পেয়েছিল।
এটুকু পড়ে যে আমি কি ভীষন খুশি হয়েছি আকাশ সাহেব! আমার ফুলগুলো ফুলের মতোই হাসতে থাকুক! ওদেরকে বলবেন দূর দেশে থাকা একটা আপু অনেক দোয়া করে দিয়েছে ওদের জন্যে!

আপনার জন্যেও অনেক অনেক শুভকামনা!

৮| ০৩ রা আগস্ট, ২০১৬ সকাল ৭:৪০

বুবলা বলেছেন: অসাধারন

০৩ রা আগস্ট, ২০১৬ সকাল ৭:৪৭

সামু পাগলা০০৭ বলেছেন: পাঠ ও মন্তব্যে আপনাকে ধন্যবাদ।
ভালো থাকবেন পরিবার পরিজন নিয়ে!

৯| ০৩ রা আগস্ট, ২০১৬ সকাল ৯:৪২

পথহারা মানব বলেছেন: সামু পাগলার পাগলামি গুলো আমাদের জন্য ভালই...দুধের স্বাদ অন্তত ঘোলে মেটানো যায় ;)

০৩ রা আগস্ট, ২০১৬ সকাল ১০:১৭

সামু পাগলা০০৭ বলেছেন: মজার মন্তব্যে আপনাকে অনেক ধন্যবাদ। যেভাবে প্রযুক্তি এগোচ্ছে দুধ আর ঘোলে পার্থক্য আর খুব বেশিদিন করা যাবে বলে মনে হয়না।
ভালো থাকুন।

১০| ০৩ রা আগস্ট, ২০১৬ সকাল ৯:৫৩

হাসান মাহবুব বলেছেন: ভালো পোস্ট।

০৩ রা আগস্ট, ২০১৬ সকাল ১০:১৮

সামু পাগলা০০৭ বলেছেন: পাঠ ও মন্তব্যে আপনাকে ধন্যবাদ।
ভালো থাকুন।

১১| ০৩ রা আগস্ট, ২০১৬ সকাল ১০:২০

বিদ্রোহী ভৃগু বলেছেন: ৪, ৬ ৯ ১০ অসাম লাগলো :)

বাকী গুলো ও দারুন :)

এভাবেই কি জীবন ক্রমশ..ভার্চুয়াল ফ্রেমে আটকে যাবে ???

আমাদের মন বুদ্ধি স্বপ্ন বাস্তকবতায় বাস্তবটুকু হারিয়ে কর্পোরেট ভার্চুয়ালে এডিেক্টড হয়ে যাবকি!!!! ভয় হয় পরবর্তী জেনারেশন নিয়ে।
এই আমি যতটা মঠ ঘাট পুকুর নদী দাবড়ে বেরিয়েছি- আমাদের পরের নাগরিক প্রজন্ম তার সিকি ভাগও কল্পনাই করতে পারে না। তার পরের প্রজন্ম তো দেখছি স্রেফ স্ক্রীনেই লটকে থাকবে! :((


০৪ ঠা আগস্ট, ২০১৬ রাত ৮:০৯

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ কবিসাহেবের কমেন্ট দেখি! সেতো অনেক দর্শন ঝেড়েছে, আচ্ছা আমিও কম না। আমিও দর্শন ঝেড়েই প্রতিউত্তর করব।
তবে এখন না, মন একটু বিক্ষিপ্ত হয়ে আছে। গুছিয়ে কিছু লিখতে পারছিনা। আমি পরে আপনার প্রতিউত্তর করব। সরি কবিসাহেব!

১২| ০৩ রা আগস্ট, ২০১৬ সকাল ১১:৩২

নাঈম ০০৯ বলেছেন: ৭) The Nostalgia Machine! এইটা খুব ভালো লাগছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

০৪ ঠা আগস্ট, ২০১৬ রাত ৮:১০

সামু পাগলা০০৭ বলেছেন: কোনটা ভালো লেগেছে সেটা মন্তব্যে বলার জন্যে আপনাকেও অনেক ধন্যবাদ।
ভালো থাকুন, শুভকামনা!

১৩| ০৩ রা আগস্ট, ২০১৬ দুপুর ১২:২৫

শুভ_ঢাকা বলেছেন: বাউ টু ইউ। :-B

০৪ ঠা আগস্ট, ২০১৬ রাত ৮:১১

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা ধন্যবাদ পাঠ ও মন্তব্যে।
ভালো থাকুন।

১৪| ০৩ রা আগস্ট, ২০১৬ দুপুর ১:০৫

ইমাম আবু হানিফা বলেছেন: আমি আপনার ফ্যান হয়ে গেছি

০৪ ঠা আগস্ট, ২০১৬ রাত ৮:১২

সামু পাগলা০০৭ বলেছেন: ফ্যান?? না না ফ্যানের যুগ না, অহন এসি হওনের যুগ। আপনে কইলাম আমার এসি হইয়া যান। ;)

আপনাকে পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।
ভালো থাকুন।

১৫| ০৩ রা আগস্ট, ২০১৬ দুপুর ১:০৬

অদৃশ্য বলেছেন:



বাহ্‌ মজারতো...

শুভকামনা...

০৪ ঠা আগস্ট, ২০১৬ রাত ৮:১২

সামু পাগলা০০৭ বলেছেন: ধন্যবাদ।
আপনাকেও শুভকামনা!

১৬| ০৩ রা আগস্ট, ২০১৬ দুপুর ১:৫৮

thissibrahim বলেছেন: চমত্‍কার

০৪ ঠা আগস্ট, ২০১৬ রাত ৮:১৩

সামু পাগলা০০৭ বলেছেন: আপনাকে পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।
ভালো থাকুন।

১৭| ০৩ রা আগস্ট, ২০১৬ দুপুর ২:২৩

আমি এক দুঃখ ওয়ালা বলেছেন: ১ আর ৩ নাম্বার টা ভাল লেগেছে,,,,।

০৪ ঠা আগস্ট, ২০১৬ রাত ৮:১৩

সামু পাগলা০০৭ বলেছেন: কোনটা ভালো লেগেছে সেটা মন্তব্যে বলার জন্যে আপনাকে অনেক ধন্যবাদ।
ভালো থাকুন, শুভকামনা!

১৮| ০৩ রা আগস্ট, ২০১৬ বিকাল ৩:৪৭

শাহরিয়ার কবীর বলেছেন: সুন্দর পোষ্ট

০৪ ঠা আগস্ট, ২০১৬ রাত ৮:১৪

সামু পাগলা০০৭ বলেছেন: ধন্যবাদ!
শুভকামনা আপনাকে!

১৯| ০৩ রা আগস্ট, ২০১৬ রাত ৮:৪৯

আমিনুল সজীব বলেছেন: ফিসফিসিয়ে বলি সেইরাম ভালো পোস্ট

০৪ ঠা আগস্ট, ২০১৬ রাত ৮:১৪

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা মজার মন্তব্য তো।
আমিও ফিসফিসিয়ে বলি ধন্যবাদ।
ভালো থাকুন।

২০| ০৩ রা আগস্ট, ২০১৬ রাত ১১:১৭

মেহেদী রবিন বলেছেন: অসাধারণ রিসোর্স। থ্যাঙ্ক ইয়ু ব্রাদার

০৪ ঠা আগস্ট, ২০১৬ রাত ৮:১৫

সামু পাগলা০০৭ বলেছেন: আমি ব্রাদার না সিস্টার। তবে ব্যাপার না নামের কারনে কনফিউশন হয়েছে। ইটস ওকে।

পাঠ ও মন্তব্যে আপনাকে ধন্যবাদ।

২১| ০৪ ঠা আগস্ট, ২০১৬ সকাল ১১:০১

মোটা ফ্রেমের চশমা বলেছেন: অ-সা-ধা-র-ন পোস্ট!

০৪ ঠা আগস্ট, ২০১৬ রাত ৮:১৫

সামু পাগলা০০৭ বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে!
শুভকামনা রাশি রাশি!

২২| ০৭ ই আগস্ট, ২০১৬ সকাল ৭:৩২

ডঃ এম এ আলী বলেছেন: বেশ তথ্যবহুল পোস্ট
ভাল লাগল ।
শুভেচ্ছা রইল ।

০৭ ই আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:৩৭

সামু পাগলা০০৭ বলেছেন: পাঠ ও মন্তব্যে আপনাকে অনেক ধন্যবাদ।
শুভকামনা রাশি রাশি!

২৩| ০৭ ই আগস্ট, ২০১৬ সকাল ৮:২৩

সাগর মাঝি বলেছেন: দেখে নিলাম। ভালোই লাগলো। ধন্যবাদ শেয়ার করার জন্য।

০৭ ই আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:৩৮

সামু পাগলা০০৭ বলেছেন: আপনাকেও ধন্যবাদ "দেখে নেওয়ার" জন্যে।
অনেক অনেক ভালো থাকুন।

২৪| ১৫ ই আগস্ট, ২০১৬ সকাল ১০:৫৪

অদ্ভুত_আমি বলেছেন: অনেকগুলি অপরিচিত ও অসাধারণ ওয়েবসাইট এর সাথে পরিচয় করিয়ে দেয়ার জন্য ধন্যবাদ ।

১৫ ই আগস্ট, ২০১৬ সকাল ১১:১০

সামু পাগলা০০৭ বলেছেন: আপনাদের কাজে লাগলেই পোষ্ট সার্থক।

পাঠ ও মন্তব্যে আপনাকে ধন্যবাদ।
ভালো থাকুন।

২৫| ১৫ ই আগস্ট, ২০১৬ রাত ৯:২২

বিদ্রোহী ভৃগু বলেছেন: কই? ঘুমিয়ে গেলেন নাকি?

বারবার ঢু মেরে যাই নতুনের খোঁজে... শূন্যহাতেই ফিরে যাই! ব্যাস্ততায় আছেন বোধ করি।

আপনার সর্বাঙ্গিন সুস্থতা এবং শুভ ও কল্যান কামনা করছি।

১৫ ই আগস্ট, ২০১৬ রাত ৯:২৮

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ কবিসাহেব? আপনাকে দেখে ভীষন খুশি হয়েছি।

ব্যস্ততা নয় একটু অসুস্থ্য ছিলাম। এখন কয়দিন বেটার ফিল করছি, পারলে কালকেই একটা পোষ্ট দেব।

ওহে মোর সখা, সেই শূন্যতাকে পূর্ণতার রূপ ধারন করিতে সচেষ্ট থাকিব। ;)

ধন্যবাদ শুভকামনার জন্যে। আই নিডেড ইট!
আপনিও অনেক অনেক ভালো থাকুন।

২৬| ১৫ ই আগস্ট, ২০১৬ রাত ৯:৩৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: আপনি পরিপূর্ণ সুস্থ হয়ে উঠুন দ্রুত।


কমেন্টটা লেখার সময় ঝিম ধরে ভাবছিলাম অনুপিস্থির কারণ! কেন যেন অসুস্থতার অবয়বটা সামনে বারবার আসছিল!

আবার সর্বাঙ্গিন সুস্থতার দোয়া করতে গিয়েও থমকে ছিলাম ভাবনাটা যদি ঠিক না হয়! যদি সুস্থই থাকেন? তারপরও ষষ্টইন্দ্রিয়ই জয়ী হল :)

অনেক অনেক আন্তরিক শুভকামনা :)

১৫ ই আগস্ট, ২০১৬ রাত ৯:৪৭

সামু পাগলা০০৭ বলেছেন: এ কেমন সখা আমার? অসুস্থ্যতার ভাবনা সত্যি হওয়ায় খুশির ইমো দেয়? বড়ই দুঃখ পেলাম মনে। :(

আপনি ঝিম ধরে এতটা ভেবেছেন, আবার থমকে গেছেন এসব পড়ে ভালোই লেগেছে। বেশ আপন মনে হয়েছে।
কবিসাহেবের কল্পনাশক্তি প্রখর! না জেনেই অসুস্থ্য অবয়বে দেখে ফেলেছেন! হুম এজন্যেইতো সে কবি!

আবারো কবি সাহেবকে অনেক অনেক শুভকামনা।

২৭| ১৫ ই আগস্ট, ২০১৬ রাত ৯:৫৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: লেখক বলেছেন: এ কেমন সখা আমার? অসুস্থ্যতার ভাবনা সত্যি হওয়ায় খুশির ইমো দেয়? বড়ই দুঃখ পেলাম মনে। :(

নাগো সখি- :P এতো অসুস্থতার জন্য খুশির ইমো নয়- ভাবনাটুকু অনুভবের গভিরতা অনুভবের প্রকাশ।

তারপরও অনিচ্ছাকৃত কষ্ট দেয়ায় দু:খিত!

আসলে কল্পনা কিনা জানিনা। সবসময়ও হয় না। কখনো কখনো এইরকম মিলে যায় যেন সত্যকেও হার মানায়। নিজের জীবনে যেমন, পরিচিত ভালবাসার মানুষদের ক্ষেত্রেও তেমন।
আপন মনে হবার ভাবনাটুকু ছঁয়ে গেল।

মহাকালে খাতায় বুদবুদ জীবনে- এইতো বিশাল পাওয়া।

১৫ ই আগস্ট, ২০১৬ রাত ১০:০৭

সামু পাগলা০০৭ বলেছেন: সখা আমারে প্রথমবার সখি বলিয়া ডাকিল! আহা আমার সকল কষ্ট দূর আকাশে মেঘের বেশে ভাসিয়া গিয়াছে! :P

ধুর ছ্যামরা, আমিতো মজা করে বলেছিলাম। দুঃখিত হবার কিছু নেই।

ভাবনাটুকু অনুভবের গভিরতা অনুভবের প্রকাশ।
অসাধারন বলেছেন! আসলেই এভাবে এত দূরে সাত সাগর তেরো নদী পার হয়েও একজন এত আপন করে আমার অবয়ব চোখের সামনে নামাতে পারেন, সেতো এক বিশাল প্রাপ্তি!

সখা অনেক ভালো থাকুক!

২৮| ১৬ ই আগস্ট, ২০১৬ দুপুর ১:৪৬

খোলা মনের কথা বলেছেন: আমি কত বড় কন্জুস একবার চিন্তা করে দেখেন। সেদিনই আপনার সব ওয়েব সাইট গুলো আমি আমার পিসিতে বুকমার্ক করে ফেলেছি অথচ একটা মন্তব্য করেনি।

অসাধারণ আপনার পোষ্ট ভাই। নতুন বিশ্বের সন্ধান পাওয়ার মত। বিশেষ করে আপনার listenonrepeat এর খুব বড় ভক্ত হয়ে গেছি।

নতুন কিছুর সন্ধান দিবেন আশায় থাকলাম। অসংখ্য ধন্যবাদ ভাই

১৬ ই আগস্ট, ২০১৬ রাত ৮:১৯

সামু পাগলা০০৭ বলেছেন: আচ্ছা একটা ব্যাপার একটু ক্লিয়ার করে দেই, আমি ভাই না বোন। নামের জন্যে কনফিউশন হয়েছে, ইটস ওকে!

আপনি সিরিয়াস? আমার সব সাইট পিসিতে বুকমার্ক করে, এতদিন ধরে ব্যবহার করে আজ জানাতে এলেন! আপনার মতো লেটলতিফ তো এই জীবনে দেখিনি। কিন্তু বেটার লেট দ্যান নেভার। :)

listenonrepeat টা আমিও সবসময় ব্যবহার করি। আমারও অনেক প্রিয়।

জ্বি দেখি নতুন কি দেওয়া যায়!!
আপনাকেও পাঠ ও মন্তব্যে অসংখ্য ধন্যবাদ।
ভালো থাকুন।

২৯| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:৫৫

রুবিনা পাহলান বলেছেন: তথ্যমূলক পোস্ট। ইন্টারনেটের নানান কূরুচিপূর্ন জায়গা থেকে মুখ ফিরিয়ে নিয়ে এরকম সুন্দর এবং শিক্ষনীয় সাইট ভিজিট করলে মন এবং পরিবশে সুন্দর হবে বলে আমি মনে করি । আর এ রকম একটি পোস্ট দেবার জন্য আপনাকে ধন্যবাদ।

০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১০:০৬

সামু পাগলা০০৭ বলেছেন: বাহ কি সুন্দর, গোছালো মন্তব্য!

আপনার সাথে একমত পোষন করছি অবশ্যই।

পাঠ এবং সুন্দর মন্তব্যে আপনাকেও অনেক ধন্যবাদ।
শুভকামনা রাশি রাশি!

৩০| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:৪২

মাহমুদ০০৭ বলেছেন: চমতকার /। প্রিয়তে নিলাম । আরো এমন পোষ্টের অপেক্ষায় ।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৬ ভোর ৬:৫৩

সামু পাগলা০০৭ বলেছেন: অনেক ধন্যবাদ পাঠে, মন্তব্যে এবং প্রিয়তে নেওয়ায়।

ভালো থাকুন সর্বদা।

৩১| ৩০ শে ডিসেম্বর, ২০১৬ রাত ৯:০১

সৈয়দ আবুল ফারাহ্‌ বলেছেন: ধন্যবাদ সাইটগুলো দেওয়ার জন্য।

৩০ শে ডিসেম্বর, ২০১৬ রাত ৯:০৯

সামু পাগলা০০৭ বলেছেন: পাঠ ও মন্তব্যে আপনাকেও অনেক ধন্যবাদ।
শুভকামনা রইল।

৩২| ০৩ রা জুন, ২০১৭ বিকাল ৪:৫২

লিযেন বলেছেন: lets try.....

০৩ রা জুন, ২০১৭ সন্ধ্যা ৭:১০

সামু পাগলা০০৭ বলেছেন: হুমম, ট্রাই করে দেখুন! ভালো লাগবে আশা করি।

ধন্যবাদ।
শুভকামনা!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.