নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি বলা যায়! কিছু কথায় নিজেকে ব্যক্ত করা সম্ভব না আমার পক্ষে। তাই একটা সিরিজে কিছু কিছু করে সবই বলছি।

সামু পাগলা০০৭

আমি অতিআবেগী, আগে ব্যাপারটা লুকানোর চেষ্টা করতাম। এখন আর করিনা।

সামু পাগলা০০৭ › বিস্তারিত পোস্টঃ

সামু ব্লগারদের প্রকারভেদ এবং ব্লগীয় জীবনের নানা মুহূর্তে তাদের প্রতিক্রিয়া জানাতে সামুপাগলা নিয়ে এলো ফান ফটো ব্লগ!

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৮:৫২

ব্লগার একটি দু পা ও দু হাত বিশিষ্ট প্রাণী! ইহাদের একটি নাসিকা ও দুটি কর্ণ থাকে। আপাতদৃষ্টিতে দুটি মনে হলেও ইহাদের অন্তরে সৃষ্টিশীলতার বাড়তি দুটি চোখ বিদ্যমান থাকে! ইহারা নানা প্রকারের হইয়া থাকে এবং সেই প্রকারভেদ নিম্নে তুলে ধরা হইল: ;)


-----------------------------------------------------------------------------------------------------------------------------


হিটখোর ব্লগার!

হিটখোর ব্লগারেরা বড়ই বিপদজনক! ইহারা একেকটি পোস্ট লিখিয়া প্রতি ১০ মিনিটে ১০০ বার চেক করিয়া যান তাহার পোস্টটি কতবার পড়া হইলো, কোন মন্তব্য পড়িল কিনা? অন্য সহব্লগারদের পোস্টে যাইয়া তাহাদের পোস্ট নিয়া কিছু না বলিয়া, নিজের পোস্টের লিংক বিলি করিতে থাকেন এবং অতি বিনীত কন্ঠে মতামত চাইতে থাকেন। এত কঠোর পরিশ্রমের পরেও পোস্ট হিট না হইলে, "জয়য়য় বাবা রিলোড" বলিয়া ঝাপাইয়া পড়েন! ;) মাথার ঘাম পায়ে ফেলিয়া, নানা কারসাজি করিয়া একটি হিট পোস্ট প্রসবের করিবার পরে এসব ব্লগারদের প্রতিক্রিয়া নিম্বরূপ:



সেন্সিটিভ ব্লগার!

ইহারা ব্লগে পোস্ট প্রকাশ করিয়া আশা করিতে থাকেন সবাই তাহাকে প্রশংসাই করিয়া যাইবে। কেউ গঠনমূলক সমালোচনা করিয়া ফেলিলে তাহারা লেখালেখি ও ব্লগ ছাড়িয়ে দেবার সিদ্ধান্ত নিয়া ফেলেন! তাহারা নিজের পোস্টকে সন্তানের মতো আগলে রাখিবার প্রয়াস করেন, কেউ কিছু বলিলেই তপ্ত তেলের স্বরূপ ছ্যাৎ করিয়া ওঠেন! উহাদের মন্তব্য ও প্রতিক্রিয়া হয় নিম্বরূপ!

"আমার লেখা আপনার ভালো না লাগতেই পারে, একটি লেখা সব পাঠকের ভালো লাগবে না। যদি আমার লেখাটি একটি মানুষকেও ভালো কিছু শেখাতে পারে, আনন্দ দিতে পারে তবে আমার পোস্ট সফল মনে করি। নবীন লেখক হিসেবে সহব্লগারদের কাছে উৎসাহ না পেয়ে সমালোচনা পেলে কি সামনে লিখতে ইচ্ছে করবে? আপনি অনেক ভালো লেখেন, অনেক ভালো ব্লগার। আমি অতো দামী ব্লগার নই, আমার পোস্ট এমনই। ------------------------------" আরো আধাঘন্টা চলিতে থাকিবে উহাদের বকবক! ;)



মাই ডিয়ার ব্লগার!

উনারা সকলের সহিত সুসম্পর্ক বজায় রাখেন। ব্লগে আসা ১০ টি পোস্টের ১১ টিতেই কমেন্ট করিয়া প্রশংসার বাণীতে সহব্লগারদের ভাসাইয়া নিয়া ফেলেন মাঝসমুদ্রে! তৈলাক্ত হাসি ইহাদের মুখে সর্বদা বিদ্যমান! লেখা যেমনই হোক উহারা কিভাবে যেন হজম করিয়া ফেলান, সবকিছুতে এনারা সদা মুগ্ধ! ক্ষমতা থাকিলে এনারা সকল ব্লগারকে নোবেল ছুড়িয়া মারিতেন! কিছু কিছু ব্লগার নিজ ব্লগীয় স্বার্থ অর্জনে এমন রূপ ধরেন, কেউবা বাস্তবিক ভাবেই এই রূপ লইয়া পৃথিবীতে পদার্পন করিয়া থাকেন। ইহাদের মুগ্ধতার প্রতিক্রিয়া নিম্নরূপ:




কঠোর ব্লগার!

প্রকৃতি ভারসাম্যের ওপরেই চলে বৎস! সামুতে মাই ডিয়ার ব্লগারদিগকে ব্যালেন্স করিতে কঠোর ব্লগারদের আগমন ঘটে যুগে যুগে। পোস্ট যেমনই হোক, উহারা সমালোচনা করিবেনই। রবীঠাকুরের গীতাঞ্জলি পড়িয়াও উহারা নানামুখী সমালোচনার বাণী দিতে দ্বিধাবোধ করেন না, সহব্লগারেরা তো কিছুই নহে! সহব্লগারদের প্রতিনিয়ত সমালোচনার আগুনে পোড়ানোর আশায় ইহাদের মন ব্যাকুল থাকে, নিম্নের স্বরূপ!




বিনয়ী ব্লগার:


যেসব জ্ঞানী গুণীরা বলিয়া থাকেন, বিনয় অতি মহৎ গুণ, সামুর বিনয়ী ব্লগারদের দেখিলে তাহারাও হতাশ হইতে পারেন। :D
এসব ব্লগারেরা কথায় কথায় বিনয়ে গলিয়া পড়েন আইসক্রিমেরও অধিক দ্রুতগতিতে। ইহাদিগকে কোন ব্লগার প্রশংসা করিলে সেই প্রশংসা নিতে কুন্ঠা বোধ করেন। পুরো কৃতিত্বই পাঠককে দান করিয়া ভারমুক্ত হন।

"আমার মতো নবীন, তুচ্ছ ব্লগারের বাড়িতে আপনার মতো বড়, বিখ্যাত, সেলিব্রেটি, গুণী, মেধাবী ব্লগারের চরণের ধূলা পড়বে ভাবতেই পারিনা! কোথায় যে আপনাকে বসতে দেই! আমার এই মূল্যহীন লেখার মূল্য বেড়ে গেল আপনার আগমনে। নতমস্তকে কৃতজ্ঞতা জানাই!"



নিখোঁজ ব্লগার:

উক্ত ব্লগারেরা হুটহাট উধাও হইয়া যান ব্লগ হইতে বিনা নোটিশে। ইহাদের দেহে স্প্রিং নামক যন্ত্রটি জন্মের পূর্বেই প্রতিস্থাপিত হইবার দরূণ ইহারা এক স্থানে বহুক্ষন থাকিতে পারেন না। বেচারা পাঠককূল তো এতো ইতি ও পাতিহাস জানেন না, তাহারা প্রিয় লেখকের বাকি লেখা পড়িতে উদগ্রীব হইয়া অপেক্ষা করিয়া যান চিন্তিত মনে! ওদিকে নিখোঁজ ব্লগার চিন্তাহীনভাবে এদিক সেদিক মনের আনন্দে ঘুড়ির মতো উড়িতে থাকেন এবং কোন একদিন মনের ভুলে আবারো ব্লগ এলাকায় অবতরণ করেন সহব্লগারদের ভালোবাসায় সিক্ত হইতে! এই লেখাটি পাঠ করিবার সময়কালে তাহাদের প্রতিক্রিয়া হইবে নিম্বরূপ: ;)




ক্যাচালবাজ ব্লগার!

কোন ব্লগারের প্রকারভেদ লিস্ট এসব প্রাণীদের বাদ রাখিয়া পূরণ হইবে না। ইহারা ব্লগের কোন উপকারে না আসিলেও ব্লগের অবিচ্ছেদ্য অংশবিশেষ! ইহারা একাধিক মাল্টি নিয়া ঘোরাফেরা করেন এবং তীক্ষ্ণ দৃষ্টিতে টার্গেট খুঁজিতে থাকেন। টার্গেট ব্লগারের বিপক্ষে বেশ কটি মাল্টি ও সাথী নিয়া ঝাপাইয়া পড়েন। পুরো ব্লগ দুভাবে বিভক্ত হইয়া যায়। কেউ টার্গেট ব্লগারের পক্ষে তো কেউ মাল্টির! কেউ নিরপেক্ষ থাকিয়া সকল পক্ষকেই খুশি করিতে ব্যতিব্যস্ত থাকেন। ব্লগে একের পর এক পোস্ট আসিতে থাকে ক্যাচালের বিষয়টিকে কেন্দ্র করিয়া। যেন ব্লগ সৃষ্টিশীলতার নয়, ক্যাচালের দৌড় প্রতিযোগিতা! পুরো ব্লগময় নিজ মস্তিষ্ক হইতে আগত প্যাঁচ ছড়িয়ে দেবার পর ক্যাচালবাজ ব্লগারদের মুখভংঙ্গিমা নিম্নরূপ:


-----------------------------------------------------------------------------------------------------------------------------

লেখাটিকে কেউ ব্যক্তিগতভাবে নেবেন না, জাস্ট ফর ফান। ব্লগারেরা যেমনই হোক, হাতের পাঁচটি অসমান আঙ্গুল ছাড়া যেমন হাত অপূর্ণ, রং বেরং এর ব্লগার ছাড়া সামুও অপূর্ণ! লাভ ইউ অল! :)

লেখিকার কথা: আমি সাধারণত যখন মজার কোন পোস্ট লিখি ,একেকটি লাইন লিখি আর নিজেই হেসে কুটিপাটি হই। অন্যকেউ হাসুক না হাসুক, নিজের জোকে আমাকে হাসতে দেখা যাবেই সবসময়। ব্লগে শিশুদের নিয়ে মাঝেমাঝেই পোস্ট দেই, কেননা শুধুমাত্র ওদের মধ্যেই সত্যিকারের নিষ্পাপ সরলতা ও ভালোবাসা দেখতে পারি। বাচ্চাদের সঙ্গ আমার ভীষন ভীষন পছন্দের। কিন্তু আজকে বাচ্চাদের ছবি সিলেক্ট করার সময়ে একটা মন খারাপ ও অস্বস্তি বারবার ঘিরে ধরছিল। পেপারে যখন পড়ি চার বছরের, দু বছরের শিশুরা শারীরিক ও মানসিক ভাবে নির্যাতিত এবং খুন হচ্ছে হতবাক হয়ে যাই! আমি জানিনা কিভাবে সম্ভব কারো পক্ষে মাসুম শিশুদেরকে আঘাত করা! কিভাবে সম্ভব তাদেরকে নোংরা চোখে দেখা? কিভাবে সম্ভব একটি জীবন শুরু হবার আগেই শেষ করে দেওয়া? এরা মানুষ কিনা সে প্রশ্ন করবনা, ক্লিয়ারলি দে আর ফার ফ্রম হিউম্যান! জানোয়ারও নয়, কেননা জানোয়ারেরাও প্রয়োজনের বাইরে কারো ক্ষতি করেনা। পেটে খিদে থাকলে ততটুকুই শিকার করে যতটা প্রয়োজন। এরা একধরণের জিনিস, কোন প্রাণী নয়। এই জিনিসগুলোর জন্যে ডিকশনারিতে আলাদা কোন নাম থাকা দরকার। অবশ্যই বিচার শুধু নয়, এধরণের মানুষদের এমন কঠিন বিচার হওয়া উচিৎ সবার সামনে, যেন যে কারো মন কেঁপে ওঠে শিশুদেরকে আঘাত করার আগে! পোস্টটি লেখার শুরুতে এমনকিছু লিখব বা চলে আসবে মাথায় আসেনি, কিন্তু পুরোটা সময়ের অশান্তি না লিখতে পারলে স্বস্তি পেতাম না, তাই লিখব কিনা ভাবতে ভাবতে কথাগুলো লিখেই ফেললাম।


ছবিসূত্র: অন্তর্জাল!

মন্তব্য ১১১ টি রেটিং +২২/-০

মন্তব্য (১১১) মন্তব্য লিখুন

১| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৮:৫৮

স্রাঞ্জি সে বলেছেন:
আমি কোনখানে পড়েছি বুঝতে পারতেছিনা। যদিও আমি সবদিকে আছি। এমন মনে হচ্ছে। =p~

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:০৯

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা হিহি, তাও সম্ভব। একেকসময়ে একেক ব্লগারের সাথে আপনি একেকরকম! অনেকটা বাস্তব জীবনের মতো! বন্ধু, পরিবার, অফিসের সবার সাথে তো আমরা একরকম নই। যেমন: কারো সাথে বেশি কথা বলতে ইচ্ছে করে তো কারো সামনে একেবারে শান্ত রূপটা ধরা দেয়।

পাঠ ও সুন্দর মন্তব্যে ধন্যবাদ।
শুভকামনা!

২| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৮:৫৮

হাবিব স্যার বলেছেন: বাহ............ চমৎকার

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:১১

সামু পাগলা০০৭ বলেছেন: ধন্যবাদ স্যার! :)

৩| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৮:৫৯

হাবিব স্যার বলেছেন: লেখিকার কথাতো আরো মজারু.......... B-) B-)

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:১২

সামু পাগলা০০৭ বলেছেন: থ্যাংকস। মজা করে লেখার চেষ্টাই ছিল, আপনার কথায় এজন্যে আনন্দিত বোধ করছি।

৪| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:০০

পাকাচুল বলেছেন: আমার সাথে কোনটাতো মিলছে না।

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:১৩

সামু পাগলা০০৭ বলেছেন: অথবা সবগুলোই মিলে যাচ্ছে একটু একটু করে, আপনি ধরতে পারছেন না! ;)

পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।
ভালো থাকুন।

৫| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:০৩

হাবিব স্যার বলেছেন: প্রতি লাইনে লাইনে মজা পাইলাম...... B-)

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:১৪

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা, আপনার মন্তব্যগুলোতে বেশি বেশি রম্য লেখার ব্যাপারে ভীষনভাবে উৎসাহিত হচ্ছি! ধন্যবাদ।

৬| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:০৩

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
আপনার লেখাটি পড়িয়া খুবই জানেতে সাধ হইতেছে
আমি কোন শ্রেণির ব্লগার!! আমি কি হিট খোর ব্লগার নাকি
মাইডিয়ার/কঠোর/ বিনয়ী নাকি ক্যাচালবাজ ব্লগার! তবে
নিখোঁজ ব্লগার নহি তা ১০০ ভাগ খাটি।
আমি হিটখোর না আর
আমি ক্য্যাচাল করিনা
কেউ করলে তাকে ছাড়িনা।

এবার আপনি বলুন আমি কোন ব্লগার ?

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:১৬

সামু পাগলা০০৭ বলেছেন: আপনি কোনরূপ ব্লগার সেটি আপনাকেই ভাবিয়া ও খুঁজিয়া বের করিতে হইবে, দিক নির্দেশনা আমি দিয়াছি পোস্টে, বাকি ভারটা আপনার! ;) :D ভাবিয়া পাইলে জানাবেন অবশ্যই, নিজেরে খুঁজিয়া কি পাইলেন?

৭| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:০৩

বাকপ্রবাস বলেছেন: =p~ B:-) B-) :D

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:১৭

সামু পাগলা০০৭ বলেছেন: হাররে ইমোপূর্ণ মন্তব্যগুলো ভালো বুঝিনা। কি বলব বুঝতে পারছিনা।

তবে পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।
ভালো থাকুন।

৮| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:০৩

আরোগ্য বলেছেন: আরে আমি তো বিনয়ী ব্লগারদের ক্যাটাগরিতে পড়লাম। :P

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:১৮

সামু পাগলা০০৭ বলেছেন: বাহ বাহ আমার পোস্টের কল্যাণে নিজেকে জেনে গেলেন। বিনয়ের সাথে লেখিকাকে ট্রিট দিন এখন! ;)

শুভেচ্ছা।

৯| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:০৫

মনিরা সুলতানা বলেছেন: শুরুটা অসম্ভব মজার এবং একদম পয়েন্টে পয়েন্টে পেরেক গেঁথেছেন !! :P


লেখিকার কথায় এসে ভীষণ ভাবেই ভারাক্রান্ত হল মন; এদের জন্য দৃষ্টান্ত মূলক শাস্তির পাশাপাশি সচেতনতা। সর্বোপরি আমাদের দেশে এসব মানিসিক রোগের শিক্ষা ও প্রতিকার জরুরী।

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:২১

সামু পাগলা০০৭ বলেছেন: মনিরা আপু, আমাকে তুমি করে বলবেন প্লিজ।

ধন্যবাদ, রম্য লিখতেই বসেছিলাম, কিন্তু সাম্প্রতিক ঘটনা মনকে খুঁচিয়েই যাচ্ছিল, তাই শেষে এসে কঠিন কথাগুলোও লিখতে হলো। আপনার সাথে পূর্ণরূপে সহমত পোষন করছি।

পাঠ ও সুন্দর মন্তব্যটির জন্যে থ্যাংকস।
ভালো থাকবেন আপু।

১০| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:০৭

জুনায়েদ বি রাহমান বলেছেন: ব্লগারদের প্রকারভেদ পড়ছিলাম, আর হাসছিলাম। তবে হাসিটা বেশিক্ষণ থাকেনি। এখন ত একদমই নেই।

না-মানুষদের সংখ্যা ইদানিং ফোর স্পীডে বাড়ছে। এদের থামাতে আইনশৃঙ্খলার সাথে সাথে আমাদেরকেও সচেতন হতে হবে, কাজ করতে হবে।

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:২৪

সামু পাগলা০০৭ বলেছেন: হুমম ওপরে মনিরা আপুকেও বলছিলাম যে রম্য লিখতে বসেছিলাম, কিন্তু সাম্প্রতিক ঘটনা মনকে খুঁচিয়েই যাচ্ছিল, তাই শেষে এসে কঠিন কথাগুলোও লিখতে হলো।

বাহ ভালোই বললেন, না মানুষ! না জানোয়ারও বলা যায়। এই জঘন্য নিকৃষ্ট জিনিসগুলো কোন শ্রেণীর মধ্যে পরেনা। আর আপনি যা বললেন, সম্মিলিত সচেতনতাই পারে সবাইকে বাঁচাতে।

পাঠ ও সুন্দর মন্তব্যটির জন্যে ধন্যবাদ।
শুভকামনা!

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:২৪

সামু পাগলা০০৭ বলেছেন: আপনার এক মন্তব্য দুবার এসে গিয়েছিল, একটি মুছে দিয়েছি।

১১| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:০৮

হাবিব স্যার বলেছেন: না-মানুষদের সংখ্যা ইদানিং ফোর স্পীডে বাড়ছে। এদের থামাতে আইনশৃঙ্খলার সাথে সাথে আমাদেরকেও সচেতন হতে হবে, কাজ করতে হবে। .........একমত জুনায়েদ ভাই।

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:২৫

সামু পাগলা০০৭ বলেছেন: হুমম, উনি আসলেই সুন্দর করে বলেছেন। আমারো কথাগুলো ভালো লেগেছে।

১২| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:১০

হাবিব স্যার বলেছেন: লেখিকার কথার শেষটা বেধনাদায়ক।

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:৩১

সামু পাগলা০০৭ বলেছেন: আজকাল শিশুদের সাথে যা ঘটছে সেই ঘটনাগুলো যে বড় বেদনাদায়ক! সেই মুহূর্তগুলোর কথা ভেবে কেঁপে উঠি যখন তারা অত্যাচারিত হয়, আর যখন তাদের মা বাবা পুরো বিষয়টি জানে। উফফ! মৃত্যুর চেয়েও কঠিন যন্ত্রনার পুরো বিষয়টি! :(

১৩| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:১২

তারেক ফাহিম বলেছেন: উলি- উলি, সব কিউটের ডিব্বারা একসাথে :)
ব্লগারের সাথে মিল বাচ্চা সিলেক্ট করতে পারছেন দেখে অধিক হাসছেন B-)

লেখিকার মোনাজাত শেষে আমিন না বলে উপায় আছে :>


মন্তব্যনুসারে কোন বাচ্চাটির কাতারে পড়ি বলেন দেখি ;)



১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:৩৪

সামু পাগলা০০৭ বলেছেন: হেই তারেক ফাহিম!

হুমম কি কিউট না বাচ্চাগুলো? উফফ! কোলে নিয়ে ভর্তা করতে ইচ্ছে করে!

আমি কেন বলব? আপনিই খুঁজে বের করেন আর আমাকে বলেন আপনি কোন ধরণের ব্লগার? ;)

পাঠ ও সুন্দর মন্তব্যে ধন্যবাদ।
শুভকামনা!

১৪| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:১৬

হাবিব স্যার বলেছেন: আমি কিন্তু প্রিয়তে রেখেছি.........

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:৩৫

সামু পাগলা০০৭ বলেছেন: থ্যাংকস থ্যাংকস থ্যাংকস এ লট। ভীষনরকম উৎসাহ দিয়ে গেলেন।

১৫| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:১৮

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আংশিক সাধু ভাষায় লিখিয়া প্রচুর বিনোদন দিয়াছ। সাধু, সাধু।


শেষে বাচ্চাদের উপর অত্যাচারের বিষয়ে যাহা কিছু লিখিয়াছ, তাহা পড়িয়া অন্তরে বড়ই কষ্ট পাইলাম। মানুষ কিভাবে এমত কুকর্ম করিতে পারে ভাবিয়া কূল পাই না। উহাদিগের উপর আল্লাহর গজব নাজিল হউক।

ধন্যবাদ সামু পাগলা০০৭।

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:৩৭

সামু পাগলা০০৭ বলেছেন: হেনাভাই!

ধন্যবাদ ধন্যবাদ! বিনোদিত করতে পেরে আনন্দিত।

হুমম আসলেই ভাবনারও বাইরে কিভাবে কেউ এতটা নিচে নামতে পারে? ছি! ইহকালে ও পরকালে এরা কঠিন শাস্তি পাক।

মোস্ট ওয়েলকাম এবং আপনাকেও মন্তব্যের জন্যে ধন্যবাদ।
শুভকামনা!

১৬| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:২০

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
লেখিকা সামু পাগলা, পাগলী না হহয়া কেন যে সামু পাগলা হইয়াছে
আজ তাহা হৃদয়ঙ্গম করিতে পারিয়াছি!!
পাগলের ছদ্দাবেশে আজীবন সামুতে
বাচিয়া থাকুন সামু পাগলী।
চমৎকার বিনোদন বিতরণের জন্য
ঘরের দরজা বন্ধ করে একা একা
পাগলী নৃ্ত্য করুন আর খুশি থাকুন।

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:৩৯

সামু পাগলা০০৭ বলেছেন: পুনরায় ঘুরে যাবার জন্যে ধন্যবাদ।

হাহাহা। পাগলী নৃত্য তাও আবার ঘরের দরজা বন্ধ করে? পাগলীরা কি লোকলজ্জার ভয় করে? তারা সবার সামনেই নাচতে থাকে মনের আনন্দে!

মম চিত্তে নিতি নৃত্যে পাগলী যে নাচে. ;)
তাতা থৈথৈ, তাতা থৈথৈ, তাতা থৈথৈ।

১৭| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:২০

আর্কিওপটেরিক্স বলেছেন: খিকজ B-))

তা লেখক থুক্কু লেখিকা কোন কাতারে B:-)
আর আমি কোন কাতারে :D

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:৪০

সামু পাগলা০০৭ বলেছেন: আপনি কোন কাতারে সেটা আপনাকেই বের করতে হবে।

আর লেখিকা নিজের মুখে নিজের প্রশংসায় বিশ্বাসী নয়, তাই সেটিও পাঠককেই ভাবিয়া লইতে হবে। ;)

ধন্যবাদ মন্তব্যে।
শুভেচ্ছা!

১৮| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:৩২

সুমন কর বলেছেন: ছবিগুলো মিল করে খুঁজে পেতে কয় দিন লাগছে? ..............দারুণ মিলিয়েছেন। গ্রেট।
আগেও এ ধরনের অনেক পোস্ট সামুতে এসেছে। কিন্তু আপনার লেখাটি রম্য এবং উপস্থাপন হিসেবে সুন্দর হয়েছে।
+।

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:৪৩

সামু পাগলা০০৭ বলেছেন: বেশি সময় লাগেনি আসলে। গুগলে বাচ্চাদের অজস্র ছবি রয়েছে নানা রকম এক্সপ্রেশনে। সিচুয়েশনের সাথে মেলানো কঠিন ছিলনা। তবে সাম্প্রতিক সময়ের বেদনাদায়ক ঘটনাগুলোর জন্যে মনের খোঁচা এড়িয়ে লিখতে একটু কষ্ট হয়েছে, এই আরকি!

আগে যারা লিখেছিল তারা আমাকেই কপি করেছে। হাহাহা জাস্ট কিডিং!

ধন্যবাদ, আপনার মন্তব্যে ও প্লাসে উৎসাহিত হলাম।
শুভকামনা!

১৯| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:৪৪

আবু তালেব শেখ বলেছেন: আমি শুধুই পড়ি,,, ,, লিখতে ভয় করে

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ১০:৫৭

সামু পাগলা০০৭ বলেছেন: ওমা ব্লগ তো পড়ার সাথে সাথে লেখারও মাধ্যম। ভয় করলে চলবে? মনে সাহস নিয়ে লিখে যান, দেখবেন লেখার মাধ্যমে মনের নানা কষ্ট, অতৃপ্তি দূর হয়ে যাচ্ছে!

ধন্যবাদ মন্তব্যে।
শুভকামনা!

২০| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:৪৮

আর্কিওপটেরিক্স বলেছেন: নাহ ! গুগল আর TORCH নিয়া বসতেই হচ্ছে দেখছি B-))

আমি তাহলে কাতার বহির্ভূত অর্থাৎ বাংলাদেশের অন্তর্গত ;)

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ১০:৫৮

সামু পাগলা০০৭ বলেছেন: মন্তব্য মাথার ওপর দিয়ে গেল! আঁতেল ব্লগারদের নিয়ে অন্যকোন পোস্টে লিখব। ;) :D

২১| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ১০:২৮

তারেক ফাহিম বলেছেন: উফফ! কোলে নিয়ে ভর্তা করতে ইচ্ছে করে! বাচ্চাদের প্রতি একটু-আকটু দুর্বলতা কার না থাকে ;) শুধুমাত্র আপনার মোনাজাতে যাদের অভিশাপ দিলেন তারা ব্যতিত :( বাচ্চাদের প্রতি আমার ভালোলাগা একটু বেশি । বাচ্চা দেখলে ধরতে ইচ্ছে করে, দূর থেকে দেখলে ইশারায় দুষ্টমি করতে ভালো লাগে।

আমি কেন বলব? আপনিই খুঁজে বের করেন আর আমাকে বলেন আপনি কোন ধরণের ব্লগার? নিজের বিষয়ে নিজে কখনো বলে, অন্যকেতা বলে দিতে হয়। :P

হিটখোর ব্লগার!

হিটখোর ব্লগারেরা বড়ই বিপদজনক! ইহারা একেকটি পোস্ট লিখিয়া প্রতি ১০ মিনিটে ১০০ বার চেক করিয়া যান তাহার পোস্টটি কতবার পড়া হইলো, কোন মন্তব্য পড়িল কিনা?


নোটির সমস্যার কারনে অনেকেই নিজ প্রোফাইলে গিয়ে নোটি চেক করে আসে, সেক্ষেত্রে প্রোফাইল ভিউয়ার দেখে হিটখোর ব্লগার বানালে চলবে? B:-)

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ১১:০৩

সামু পাগলা০০৭ বলেছেন: হ্যাঁ হ্যাঁ আমারো তাই। বাচ্চা দেখলেই আদর করতে ইচ্ছে করে। যদি অপরিচিত বাচ্চা হয় - বাসে, শপে, রাস্তায় দেখা হয়, তখন তো আর কোলে নেওয়া সম্ভব না। তখন দূর থেকেই ইশারাবাজি চালাতে থাকি। :)

আমি তো দিক নির্দেশনা দিয়েই দিয়েছি, আপনি খুঁজে নিতে পারবেন। আমার পক্ষ থেকে ব্যক্তিগত ভাবে কাউকে ক্যাটাগরিতে না ফেলাই ভালো, নাহলে রম্য আবার ক্যাচাল পোস্ট হয়ে যাবে। ;)

কোন নোটিফিকেশন সমস্যার ব্যাপার না। এরা ব্লগিং হিটের বিষয়টিকে বেশিই সিরিয়াসলি নিয়ে থাকে। উত্তেজনায় কাঁপতে থাকে একেকটি পোস্ট দেবার পরে। নোটিফিকেশন ঠিক থাকলে এরা নোটিফিকেশন বারে বারবার ক্লিক করেই যেত। হাহাহা।

ধন্যবাদ আবারো এসে আরো একটি সুন্দর মন্তব্য করায়।

২২| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ১০:৩৪

ডার্ক ম্যান বলেছেন: একটা ক্যাটাগরি বাদ পড়েছে । পাওয়ার ব্রোকার ব্লগার
এদের নিয়ে ব্লগে খুব একটা আলোচনা হয় না। এরা নিজেরাও তেমন কিছু লিখে না ।
বলুন তো এই ক্যাটাগরির ব্লগার কে কে হতে পারেন । ?????

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ১১:০৪

সামু পাগলা০০৭ বলেছেন: একটি নয়, অনেক ক্যাটাগরিই বাদ পড়েছে, পোস্ট বড় করলে পাঠকেরা বিরক্ত হন বলে আর লিখিনি।

এই এটা তো জানিনা। বলেন না বলেন না? এধরণের ব্লগারের বৈশিষ্ট্য কি?

২৩| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ১০:৫৩

রাজীব নুর বলেছেন: আমি কি ভালো ব্লগার?

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ১১:০৫

সামু পাগলা০০৭ বলেছেন: আপনার কি মনে হয়? আপনি কি সন্তুষ্ট নিজের ব্লগিং পারফরম্যান্সে? যদি খুশি থাকেন তবে হ্যাঁ, যদি অতৃপ্তি থাকে তবে আরো ভালো হবার চেষ্টা করে যান!

ধন্যবাদ মন্তব্যে।
শুভকামনা!

২৪| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ১১:২৪

অপু দ্যা গ্রেট বলেছেন:



আমি কিসের মধ্যে আছি সেইটা নিয়া বহুত কনফিউজ আছি ।

ভাবতাছি ব্লগাদের জন্য তাহলে একটা মেশিন বানাতে হবে । কে কেমন । নাকি জোতিষশাস্ত্র নিয়ে বসে যাবো ।

১২ ই জানুয়ারি, ২০১৯ রাত ১২:২৯

সামু পাগলা০০৭ বলেছেন: অতো মেধা, অর্থ, সময় খরচের দরকার কি? ঠান্ডা মাথায় বুদ্ধি খাটিয়ে ভাবলেই পেয়ে যাবেন নিজের এবং অন্যদের ধরণ। ;)

পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।
সকল শুভকামনা রইল।

২৫| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ১১:৪৮

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: দ্য ভিঞ্চির পর আপনিই সবচাইতে বড়ো বিজ্ঞানী যিনি টু দ্য পয়েন্টে ক্লাসিফিকেশন অব ব্লগারোসোপিয়েন্স করতে সক্ষম হলেন। অভিনন্দন

১২ ই জানুয়ারি, ২০১৯ রাত ১২:৩২

সামু পাগলা০০৭ বলেছেন: ধুর সেকেন্ড হয়ে মজা নেই, কেউ মনে রাখে না। কারো পরে নয়, আগে থাকাই কৃতিত্ব। এধরণের পোস্ট আরো কয়েকটি লিখলে নিশ্চই সকল বিজ্ঞানীকে ছাপিয়ে যাব। কি বলেন? ;) :D

পাঠ ও মজার মন্তব্যে ধন্যবাদ।
ভালো থাকুন।

২৬| ১২ ই জানুয়ারি, ২০১৯ রাত ১২:১৮

নতুন-আলো বলেছেন: ভালো লেগেছে প্রিয়

১২ ই জানুয়ারি, ২০১৯ রাত ১২:৩২

সামু পাগলা০০৭ বলেছেন: প্রিয় আমাকে বললেন না পোস্টটিকে? হাহা।

ধন্যবাদ ভালো লাগায়, উৎসাহিত হলাম।
শুভেচ্ছা।

২৭| ১২ ই জানুয়ারি, ২০১৯ রাত ১:০৮

মাহমুদুর রহমান সুজন বলেছেন: সারছে এবার ব্লগারদের দিলেন বারোটা বাজিয়ে। এই এক্সপ্রিমেন্ট মনে হয় সর্বকালের শ্রেষ্ঠ হয়ে যাবে।

১২ ই জানুয়ারি, ২০১৯ সকাল ১১:৫৩

সামু পাগলা০০৭ বলেছেন: সুজন ভাই! পোস্টে পেয়ে খুশি হলাম।

হাহাহা, নাহ নাহ, কোথায় বারোটা বাজালাম? উল্টো সহব্লগারদের সম্মানে তাদের নিয়ে রচনা লিখলাম। ;)

ভালো থাকুন আপনজনদের নিয়ে ভাই।

২৮| ১২ ই জানুয়ারি, ২০১৯ রাত ১:৩১

নীল আকাশ বলেছেন: শুভ রাত্রী,
এত রাতে এই পোষ্ট দেখে প্রথমে ভুমিকম্পের মতো একটা ভিমরী খেয়েছি। সর্বনাশ! মাঝে মাঝে আমার ব্লগে ঢুকে আপনি যেভাবে আমার মন্তব্য দেয়া নিয়ে ঝালাই করে আসেন :P , নির্ঘাত একটা কিউটের ডিব্বা বেবির ছবি সহ একটা বিশেষ প্রকার ব্লগার আমার নামে উৎর্সগিত হবে। ঘুম ঘুম চোখেও ভাল ভাবে দেখে, বুক থেকে পাথর নেমে গেল। এই যাত্রায় মনে হয় বেঁচে গেলাম। :-/ রাতে শান্তিতে ঘুমাতে পারব। :P

প্রিয়তে থাক এটা! এটার একটা প্রতি পোষ্ট ইনসাল্লাহ দেব। সেই রকম দেব। ;) অনেকদিন ধরে ব্লগে আমিও অনেক কিছু দেখেছি.... :P

শুভ রাত্রী আর আপনার জন্য শুভ কামনা রইল!

১২ ই জানুয়ারি, ২০১৯ সকাল ১১:৫৭

সামু পাগলা০০৭ বলেছেন: হাহাহা! শুধু আপনারই নয়, সবার মন্তব্যই ঝালাই করি। ;) এত শান্তিরও কিছু নেই, আজ বেঁচে গিয়েছেন মানে এই নয় যে সামনেও বাঁচবেন! আমি পাগলী মানুষ, কখন কি করি বলা যায়না। :D

ওমা তাই নাকি? প্রতি পোস্ট? ইয়েএএএ! ক্যান্ট ওয়েট! জলদি দেবেন। আপনার পর্যবেক্ষনগুলো দারূণ লেখনীতে পড়তে ভালো লাগবে নিশ্চই।

মজার, আন্তরিক মন্তব্যটির জন্যে ধন্যবাদ।
শুভ হোক আপনার প্রতি বেলা।

২৯| ১২ ই জানুয়ারি, ২০১৯ রাত ৩:২৬

সোহানী বলেছেন: বুঝলাম, আমার জন্য আরেকটা শাখা তোমাকে লিখতে হবে, যারা মাঝে উকিঁ দেয়, সব লিখাই পড়ে, যৎ সামান্য কমেন্ট করে কিন্তু সারাক্ষনই মনটা আকুঁ পাকু করে ব্লগের জন্য্। :(

১২ ই জানুয়ারি, ২০১৯ সকাল ১১:৫৯

সামু পাগলা০০৭ বলেছেন: হেই সোহানী আপু!

ওমা, কথার মধ্যে উদাস উদাস ভাব কেন? ভালো আছেন তো আপু? আশা করি আছেন।

আচ্ছা জেনে রাখলাম, পরের কোন পর্বে এমন টাইপও নিশ্চই আনব! :)

পোস্টে ঘুরে যাবার জন্যে থ্যাংকস আপু!

৩০| ১২ ই জানুয়ারি, ২০১৯ রাত ৩:৪২

বলেছেন: মজা পেলাম পোষ্টে - লেখিকার কথায় দুঃখবোধ ও সহমত।


লেখিকা কোন কেটাগোরিতে পড়েন জানার ইচ্ছে রইলো।

১২ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:০২

সামু পাগলা০০৭ বলেছেন: বাহ! এক বাক্যে পুরো পোস্ট নিয়ে বলে ফেললেন। বেশতো!

লেখিকা নিজের মুখে নিজের প্রশংসা করেনা, তাই অজানাই থাকুক সেটা। ;)

পরিপাটি মন্তব্যে ধন্যবাদ।
শুভকামনা!

৩১| ১২ ই জানুয়ারি, ২০১৯ সকাল ৭:২৪

এস এম ইসমাঈল বলেছেন:

আমার সাথে কোনটাতো মিলছে না।

১২ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:০৪

সামু পাগলা০০৭ বলেছেন: এক পোস্টে তো সবধরণের ব্লগার নিয়ে লেখা সম্ভব না। আরো কয়েকটি পর্ব লিখলে কোনটিতে নিজেকে নিশ্চই খুঁজে পাবেন। :)

ধন্যবাদ মন্তব্যে।
ভালো থাকুন।

৩২| ১২ ই জানুয়ারি, ২০১৯ সকাল ৭:৪৪

এস এম ইসমাঈল বলেছেন:

১২ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:০৫

সামু পাগলা০০৭ বলেছেন: বাচ্চা দুটি কি ভীষন কিউট! পুতুল যেন! বাহ! থ্যাংকস ফর শেয়ারিং!

৩৩| ১২ ই জানুয়ারি, ২০১৯ সকাল ৮:৩৫

পদাতিক চৌধুরি বলেছেন: খুব সুন্দর অবজারভেশন ! যার মধ্যে আমি আমাকেও পেয়ে গেলাম। কি আর করব ; আলুথালু বেশে বোকা হাসি দিয়ে বিদায় নিই
। হা হা হা .....

১২ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:০৭

সামু পাগলা০০৭ বলেছেন: বাহ বাহ! নিজেকে খুঁজে পাওয়ার চেয়ে বড় প্রাপ্তি আর কি হতে পারে? অভিনন্দন। :)

আলুথালু বেশে বোকা হাসি দিয়ে
হাহা চমৎকার বললেন তো!

ধন্যবাদ সুন্দর মন্তব্যটির জন্যে।
ভালো থাকুন।

৩৪| ১২ ই জানুয়ারি, ২০১৯ সকাল ৯:৪০

নতুন নকিব বলেছেন:



গুড। গুড পোস্ট। শুধু সংজ্ঞা দিলে কি হয়!

হেই,
প্রত্যেক প্রকার ব্লগারের উদাহরনসহ বুঝাইয়া দিলে না বুঝা যাইতো আপনি কেমনতরো সাহসী!!!

ভালো থাকুন।

১২ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:১০

সামু পাগলা০০৭ বলেছেন: হেই!

থ্যাংকস থ্যাংকস!

আমি বাবা অতো সাহসী নই! কাউকে পারসোনাল এটাক করার কোন ইচ্ছে নেই। আর রম্য বলে বাড়িয়ে চাড়িয়েও লেখা হয়েছে কিছুটা। কারো নাম টেনে আনলে গণপিটুনি খাবার সম্ভাবনা থাকত। :D

আপনিও অনেক অনেক ভালো থাকুন, হেই!

৩৫| ১২ ই জানুয়ারি, ২০১৯ সকাল ১০:০৫

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: হা হা হা হি হি হি .।ভাল পোস্ট ভাল লাগিল ।

১২ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:১১

সামু পাগলা০০৭ বলেছেন: হাসাতে পেরে অনেক খুশি লাগছে নাহার আপা। :)

মন্তব্য রেখে যাবার জন্যে ধন্যবাদ।
ভালো থাকবেন অবশ্যই!

৩৬| ১২ ই জানুয়ারি, ২০১৯ সকাল ১০:১৪

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন:
হা হা হা হা =p~ =p~ =p~ =p~

আপু,
অপেক্ষা করুন, প্রকাশিত ব্লগাররা আপনার বিরুদ্ধে মামলা করতে যাবে হয়ত! ;)

টেনশন নিয়েন না ;
আমরা থাকতে আপনার কোন ভরসা নাই :-B ।৷

ছবিগুলো দেখে উদাস স্বপ্ন ব্লগার ও চাঙ্কুর কথা স্মরণ হয়ে গেলো! যদিও আপনার লেখার সাথে হেতেগো কোন মিল নাই!


ব্যাপক বিনোদনের পোস্ট!

১২ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:১৪

সামু পাগলা০০৭ বলেছেন: সেই ঝামেলা থেকে বাঁচার জন্যেই তো কারো নাম নেইনি। এখন কেউ মামলা করতে পারবেনাআআ! ;)

হাসাতে ও বিনোদিত করতে পেরেছি জেনে খুব খুশি লাগছে। থ্যাংকস আমাকে খুশি করার জন্যে।
অনেক ভালো থাকুন।

৩৭| ১২ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:২০

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন:
মামলায় অজ্ঞাত আসামী বলে হাজারো পাব্লিকের নাম রাখা যায়, সুতরাং ব্লগাররা অজ্ঞাত মামলাকারী হিসেবে থাকবে ;)

;) ;)

এখনো সময় আছে, তাদের নাম বলে দিন X( , নতুবা পাঁচদিনের রিমান্ডের জন্য আবেদন করা হবে! তখন কিন্তু গদগদ করে এমনিতেই সব বলে দিবেন। B-))



১৩ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:৩৭

সামু পাগলা০০৭ বলেছেন: বারবার নাম জানতে চেয়ে আপনি সন্দেহজনক আচরণ করছেন, নিশ্চই আপনি কোন ব্লগবিরোধী চক্রান্তকারী দলের সাথে যুক্ত। ;) :D এজন্যে ব্লগারদের ভেতরের কথা জানতে এত ব্যাকুল! আমার রিমান্ডের কথা আপনাকে ভাবতে হবেনা, ব্লগ কর্তৃপক্ষ জলদিই পুলিশকে এবং পুলিশ আপনাকে নোটিশ পাঠাবে। সময় আছে এখনো, সব স্বীকার করুন। ;)

৩৮| ১২ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১:১৯

হাসান মাহবুব বলেছেন: ভেরি রিলেটেবল!

আরো কিছু ক্যাটাগরি করা যাইতো।

যেমন- লবণাক্ত ব্লগার। তারা সবকিছুতেই থাকে, লবণের মত। মহাকাশ সম্পর্কিত পোস্ট, উত্তরাধুনিক কবিতা, সাধারণ ব্লগীয় ক্যাচাল, সবখানেই তাদের মন্তব্য করা লাগবেই।

পরজীবী ব্লগার- নিজেরা কোন কন্টেন্ট ক্রিয়েট করতে পারে না, নিউজ পোর্টাল থেকে কপি করে চলে।

ইত্যাদি।

১৩ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:৪০

সামু পাগলা০০৭ বলেছেন: হেই হাসান ভাই!

হাহাহা, বেশ বলেছেন, নতুন দুটি গ্রুপ এড করে দেবার জন্যে থ্যাংকস, এখন হয়ত কেউ কেউ নিজেকে এর মধ্যে খুঁজে পাবেন।

কপি পোস্ট কিন্তু বেশ কমে গিয়েছে এখন, একটা ছোটখাট ফেইজ ছিল যখন ব্লগের বেশিরভাগ পোস্টই নিউজপেপারের ডাইরেক্ট কপি ছিল। এখন অতোটা দেখা যায়না।

সুন্দর মন্তব্যে কৃতজ্ঞতা।
শুভেচ্ছা।

৩৯| ১২ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১:৪৬

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: ধরে নিচ্ছি কোন এক ক্যাটাগরিতে আছি।
এমন হতে পারে সত্যিই আছি। :)

পোস্টে +++

১৩ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:৪১

সামু পাগলা০০৭ বলেছেন: অবশ্যই আছেন, থাকতেই হবে! :)

পাঠ, মন্তব্য, প্লাসের জন্যে এত এত থ্যাংকস।
ভালো থাকুন।

৪০| ১২ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:৩২

নজসু বলেছেন:




আমি মাই ডিয়ার টাইপের তৈলাক্ত ব্লগার। :-B

১৩ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:৪২

সামু পাগলা০০৭ বলেছেন: বাহ! সরল স্বীকারক্তি! অসাধারণ!

ধন্যবাদ মন্তব্যে।
শুভকামনা!

৪১| ১২ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:৪০

রাকু হাসান বলেছেন:



ধুর পাগলদের কথা মানমু কেন X(( ,আমি এখানের কোনটিই না ,আমি সংকর ব্লগার , :P =p~ । দরকার ছিল খুব ,দারুণ পোস্ট B-) । আপনার অবজারবেশনে শ্রদ্ধা জানাই । !:#P বিপিএল ফলো করেন কি ?

১৩ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:৪৫

সামু পাগলা০০৭ বলেছেন: কেননা পাগলেরাই সত্যি বলে, অপাগলেরা মেপে মেপে মিথ্যে বলে। হুমম!

উফফ! মনে করিয়ে দিলেন! আড্ডাঘরে বিপিএল নিয়ে চুটিয়ে আড্ডা দেবার ইচ্ছে ছিল, কিন্তু ব্লগের অন্য পোস্ট এবং ব্যক্তিগত ব্যস্ততায় আড্ডাঘরে যাবার সুযোগই হচ্ছেনা। পেপারে পড়ে ফলো করছি, কদিন পর থেকে একচুয়াল খেলা ফলো করব। আপনার কি খবর?



৪২| ১২ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:০৭

বিদ্রোহী ভৃগু বলেছেন: বৈচিত্রই জীবন সখি :)

সব যদি একরকম হয়ে যেত জীবন কত পানসে আর বোরিং হতো ভাবা যায়?
বহুমূখি মিথস্ক্রিয়ায় জীবন বহুবর্ণিল। জীবন সুন্দর!

বেশি সুন্দর লাগলো কিউটি বেবি গুলো! ওলেলে .. কি সুইট সুইট হাসি একেকটা। কি ভাবস! ;)
হা হা হা

বিনয়ীতে যেমন তেমন নিখোজ ব্লগারে সখিতো পারফেক্ট মনে হয় ;) :P হা হা হা
গায়েব তো গায়েব হুট করে ডুব!
ডুব তো ডুব!
ছায়া কায়া হীন! :)

আবার হঠাৎ ধূমকেতুর মতো এসে সবাইকে তা তা থৈ থৈ নাচিয়ে যায়
দারুন দারুন লেখায়, ভাবনায় আর সৃষ্টিশিলতায় :)

ভাল লাগলো ব্লগারস মূল্যায়ন।
শুভেচ্ছা আর শুভকামনা অফুরান অন্তহীন :)

১৩ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:৫২

সামু পাগলা০০৭ বলেছেন: হেই সখা!

প্রথম লাইনেই ছক্কা! এমনই কিছু শেষে লিখেছি আমি। আপনার কথাগুলো পড়ার পরে নিজের লেখা একই অর্থের কথাগুলোকে যাচ্ছেতাই মনে হচ্ছে! ধুর সাধারণ কিছুও এত সুন্দর করে লেখেন কিভাবে? হিংসে হয়! যাহ, খেলব না!

হ্যাঁএএএ, বাবুগুলো এত্ত জোশ। কোলে নিয়ে গুলুগুলু আদর করতে ইচ্ছে করে।

হাহাহা, এই না না, আমি বিনা নোটিশে গায়েব হইনা, সবাইকে বলিইতো আমি সিজনাল ব্লগার। আর আড্ডাঘরের মাধ্যমে কিছুটা যোগাযোগ সারা বছরই ব্লগের সাথে রাখি। :)

হাহা, আপনি বললেন, আর কাকতালীয় ভাবে আজকাল গানটি খুব শুনছি।

মম চিত্তে নিতি নৃত্যে কে যে নাচে.
তাতা থৈথৈ, তাতা থৈথৈ, তাতা থৈথৈ।

সুন্দর, মূল্যবান, অসধারণ মন্তব্যটির জন্যে থ্যাংকস।
ভালো ভালো ভালো থাকুন।

৪৩| ১২ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৪৬

ইব্‌রাহীম আই কে বলেছেন: আমি কোন ক্যাটাগরিতে পরলাম জানার ইচ্ছে হইতেছে খুব। আমার যেমনটা হয়, কিঞ্চিৎ নিখোঁজ ব্লগারদের তালিকায় আমার নাম উঠতে পারে :|

১৩ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:৫৩

সামু পাগলা০০৭ বলেছেন: কিছুটা নিখোঁজ, আর বাকিটা কি? ভাবতে থাকুন, কয়েক রং এর মিশেলে আপনি কোন ব্যতিক্রমী রং সেটি নিশ্চই পেয়ে যাবেন! :)

পাঠ ও মন্তব্যে ধন্যবাদ।
সুখে থাকুন।

৪৪| ১২ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৫১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

উদাহরণ সহযোগে লিখিলে বুঝিতে সুবিধা হইতো। আমার আমার বুদ্ধি বিবেচনা কম।

পোস্টে +।

১৩ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:৫৬

সামু পাগলা০০৭ বলেছেন: সাজ্জাদ ভাই, পোস্টে পেয়ে খুশি হলাম।

ওমা উদাহরণ দিয়েছি তো। সেসব ব্লগারদের ধরণ, মন্তব্য, রিএকশন কত কি দিলাম! আপনার বুদ্ধি কম সেটাও মানিনা। বুঝতে চাইলে অবশ্যই বুঝে যাবেন। :)

থ্যাংকস এ লট প্লাসের জন্যে!
ভালো থাকুন আপনজনদের নিয়ে।

৪৫| ১২ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৫৫

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হা হা হা অনেকদিন পর ব্লগে এসেই পাগলা আপুর দেখা পেয়ে যাবো ভাবিনি, তারউপর এতো হাসির পোস্ট সত্যি আমাকে অনেক আনন্দিত করেছে। হাসির কথা হলেও আপনার কথাগুলো ব্লগে একদমই নিত্যকার, এক্কেবারে পুরোই বিশ্লেষণ করে ফেলেছেন আপু। ভালো লাগলো বাচ্চাদের ছবিগুলোও একেবারে পার্ফেক্ট কথার সাথে।

আপনার এমন কমার্শিয়াল জরিপে আমি যে কোন শ্রেণীর মধ্যে পড়লাম ভেবে পাচ্ছি না...!

সবশেষে বলে যাওয়া কথাগুলো সত্যি খুব পীড়াদায়ক আপু, গম্ভীর করে দিয়েছেন আমাকে।
আপনি তাদের জানোয়ার না বলতে চাইলেও আমি তাদের জানোয়ারই বলি, যদিও তারা জানোয়ারের চেয়েও অধম নিকৃষ্ট। কোন মানুষ ছোট ছোট বাচ্চাদের খারাপ দৃষ্টিতে দেখতে পারেনা, প্রকৃত ই শোয়ার প্রকৃতির মনের অধিকারী যারা তারা ছাড়া।

আশাকরি ভালই আছেন আপু, আমি নতুন কর্মস্থল ঢাকায় জয়েন্ট করার পর বেশ ঝামেলা ও মানসিক চাপে সময় পার করেছি, এখন অনেকটা চাপমুক্ত, তাই মাঝেমধ্যে ফিরে আসতে পারবো ব্লগে। দোয়া রাখবেন।

শুভকামনা আপনার জন্য সবসময়।

১৪ ই জানুয়ারি, ২০১৯ সকাল ৯:০৪

সামু পাগলা০০৭ বলেছেন: হেইইই! কতদিন পরেএএএ!! আপনি চাপমুক্ত এবং ব্লগে নিয়মিত হচ্ছেন জেনে ভীষনই খুশি হয়েছি! মাঝেমাঝে আড্ডাঘরেও ঢুঁ দিতে হবে কিন্তু! হুমম! পরিবারের সবাই কেমন আছে?

একদম ঠিক বলেছেন, একেবারেই ব্লগের নিত্যদিনের ব্যাপারগুলোই একটু বাড়িয়ে চাড়িয়ে লিখে হিউমার তৈরির চেষ্টা করেছি। ভাবতে থাকুন, একসময়ে পেয়ে যাবেন নিশ্চই! :)

জানোয়ার কেন বলতে চাইনা তাতো পোস্টে লিখেছিই, ওরা অনেক বেশি নিকৃষ্ট কিছু। ছি! ভাবলেই ঘেন্না লাগে। আল্লাহ ওদেরকে সর্বোচ্চ শাস্তি দিক।

অবশ্যই দোয়া করি যেন আপনজনদের সাথে নিয়ে সুখে ও শান্তিতে থাকতে পারেন। আপনিও আমার জন্যে অনেক দোয়া করবেন।

৪৬| ১২ ই জানুয়ারি, ২০১৯ রাত ৮:০৮

সাদা মনের মানুষ বলেছেন: মজার ছবি ও মজার মজার বক্তব্য পড়ে যখন মজার উত্তর খুজতেছিলাম তখনই শেষ অংশে এসে মজাটা উবে গেল। জানিনা এর শেষ কোথায়?

১৪ ই জানুয়ারি, ২০১৯ সকাল ৯:০৭

সামু পাগলা০০৭ বলেছেন: হুমম, আসলেই, নিষ্পাপ বাচ্চাদের হাসিমাখা মুখ ও দুষ্টুমিপূর্ণ কান্ডগুলোর দিকে নিশ্চিন্ত মনে তাকানোর সুযোগ কোথায়? পেপারের খবরগুলো মনে হলে শরীর শিউরে ওঠে। এর শেষ কবে জানিনা, তবে জলদিই করতে হবে সেটা জানি।

ধন্যবাদ মনছোঁয়া মন্তব্যে।
শুভকামনা!

৪৭| ১২ ই জানুয়ারি, ২০১৯ রাত ৮:৪১

আহমেদ জী এস বলেছেন: সামু পাগলা০০৭,




ব্লগের এই নিদান খরার কালে মাঝে মাঝে আপনার এ ধরনের রসে ভেজানো লেখা মুখরোচক হয় তো বটেই আবার ব্লগের একঘেয়েমী লেখার মাঝে খানিকটা স্বস্তিও দেয়।
ব্লগারদের রম্য শ্রেনীবিভাগ অনেকেই অনেক রকম করে গেছেন আগেও, তবুও মোদ্দা সত্যটা হলো এই - হরেক প্রজাতির ফুল নিয়ে এই যে ব্লগ বাগানটি সেখানে ব্লগাররা এক একজন একেক রঙে , একেক সৌগন্ধ নিয়ে ফুটে ওঠেন।
ব্লগ একটা উন্মুক্ত মঞ্চ, বারোয়ারী পুজো মন্ডপের মতো বলেই পারলে সবাই ঢোলে একটা চাটি মেরে যেতেই চান! আর আর এই চাটি মারার ধরনেই আমরা বুঝে নেই কে কেমন!

নিজের করা জোকে যে নিজে নিজেই হাসে, সে পাগল কিসিমেরই হয়! অবশ্য নিকেই তার স্বাক্ষর আছে। :P
তবে পাগলের যখন স্নেহ-ভালোবাসা উছলে ওঠে তখন প্রচন্ড মানবিক হয়ে ওঠে। হয়ে ওঠে খুব সেন্সেটিভ । থামায় কার সাধ্যি! শেষের বক্তব্যটি তেমনিই বাঁধভাঙা এক কষ্টের আওয়াজ তুলে গেছে নিঃসন্দেহে। মানবিক।

১৪ ই জানুয়ারি, ২০১৯ সকাল ৯:১৪

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ বাহ! ব্লগের শ্রেষ্ঠ মন্তব্যকারীদের অন্যতম একজনের মন্তব্য পেয়ে ভীষনই খুশি হলাম। :)

হুমম আমিও বিষয়টি অনেকদিন ধরেই খেয়াল করছি। ব্লগে নানা ধরণের লেখার বৈচিত্র্য কমে গিয়েছে। সেটি পুনরায় ফিরিয়ে আনার দিকে ব্লগ কর্তৃপক্ষ এবং ব্লগারদের সচেতন ও সহযোগী হতে হবে।

বাহ কি মিষ্টি ও সুন্দর করে লিখে গেলেন! প্রচুর রকমের বই পড়েন না? এজন্যেই আপনার লেখার মধ্যেও নানা ধরণের বিষয়, কথা উঠে আসে রঙ্গিন প্রজাপতির মতো পাখা মেলে!

হাহা, আমি যে পাগলী তাতে কি আর সন্দেহ আছে?
হুমম, কষ্ট, হতাশা, মানুষ হিসেবে লজ্জা অনেককিছুই অনুভব করি নিষ্পাপ শিশুদের ওপরে অত্যাচারের কথা পড়লে, জানলে, শুনলে। যতোই কষ্ট পাই, সত্যি তো এটাই যে কিছুই আটকাতে পারিনা।

থ্যাংকস এ লট অসাধারণ মন্তব্যটির জন্যে।
ভালো থাকবেন নিশ্চই।

৪৮| ১৩ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:৫৮

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন:
আচ্ছা, আপনি চা লন,



মাথা ঠাণ্ডা রাখুন।

দেখুন, আমি একজন নিরপরাধ মানুষ। উলুশপুলিশ টানেন কেন! ওদের কথা না বললেও হত। দেখেন, আমি কিন্তু কিচ্ছু জানি না!

আর কিছু খাবেন?


(ভয় পাইছি আপুনি ;) =p~ =p~ )

১৪ ই জানুয়ারি, ২০১৯ সকাল ৯:১৬

সামু পাগলা০০৭ বলেছেন: হাহা হিহি হাহা!

উটটি অবশেষে পাহাড়ের নিচে আসিল! :P

ইহা চা? কফি মনে হচ্ছে! ভালো হয়েছে খেতে তবে বিস্কিটটা ভালো না। আমি চকোলেট বিস্কিট পছন্দ করি। ;)

৪৯| ১৩ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:৪৩

রাকু হাসান বলেছেন:

উফফ! মনে করিয়ে দিলেন! আড্ডাঘরে বিপিএল নিয়ে চুটিয়ে আড্ডা দেবার ইচ্ছে ছিল, কিন্তু ব্লগের অন্য পোস্ট এবং ব্যক্তিগত ব্যস্ততায় আড্ডাঘরে যাবার সুযোগই হচ্ছেনা। পেপারে পড়ে ফলো করছি, কদিন পর থেকে একচুয়াল খেলা ফলো করব। আপনার কি খবর?

আশা ছিল বরাবরের মতো পুরো বিপিএল দেখবো কিন্তু হচ্ছে না । আমারো খুব ব্যস্ততা । তবে নজর রাখছি স্কোর বোর্ডে
,চেষ্টা করবো আরও কিছুদিন পরের ম্যাচ গুলো দেখতে । দেশীরা ভালো করার অপেক্ষায় । শুভকামনা ও শুভসন্ধ্যা আপনার প্রতি ।

১৪ ই জানুয়ারি, ২০১৯ সকাল ৯:১৭

সামু পাগলা০০৭ বলেছেন: হুমম আমিও খুব দ্রুতই জার্সি পরে, সিরিয়াস মুখভঙ্গি করে ফলো করা শুরু করে দেব বিপিএল!

আড্ডাঘরে আপনার জন্যে মন্তব্য রেখেছি বিপিএল নিয়ে, দেখে নিয়েন।

৫০| ১৪ ই জানুয়ারি, ২০১৯ রাত ৩:৪৬

ম্যাড ফর সামু বলেছেন: ইশ্! আপনার ভাবনাগুলো কিভাবে যে এত সুন্দর ও পরিপুর্ণ হয়, প্রতিটি লেখাই এত বুদ্ধিদীপ্ত আর শব্দের পর শব্দের গাঁথুনীগুলো এত চমৎকার যে কী আর বলব......।

অপ্রাসঙ্গিক একটি কথা, আমার নিক নিয়ে ব্লগে অনেকেই অনেক আপত্তি জানাচ্ছেন, এ ব্যাপারে আপনার মতামত চাই:

১৪ ই জানুয়ারি, ২০১৯ সকাল ৯:২৩

সামু পাগলা০০৭ বলেছেন: থ্যাংকস এ লট ফর ইওর কম্প্লিমেন্ট! উৎসাহিত হলাম।

হুমম, পোস্টটিতে মতামত দিয়ে এসেছি।

শুভকামনা!

৫১| ১৪ ই জানুয়ারি, ২০১৯ সকাল ৯:৪০

মোঃ মাইদুল সরকার বলেছেন:
সত্যি বলিয়াছেন পাগলী দুঃক্কু পাগল।

ইছা ছাড়াও আরেও রকমফের ব্লগার আছে।

পোস্ট পড়িয়া বিনোদিত হলুম।
+++++++

১৪ ই জানুয়ারি, ২০১৯ সকাল ৯:৫০

সামু পাগলা০০৭ বলেছেন: তাতো আছেই, সব এক পোস্টে লিখে ফেললে তো বই হয়ে যেত। হাহা।

বিনোদিত করত পেরে আনন্দিত হলুম। ;)

পাঠ, মন্তব্য ও প্লাসের জন্যে এতগুলো থ্যাংকস।
শুভেচ্ছা।

৫২| ১৬ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ২:৩৫

গড়ল বলেছেন: ঝগরাটে ব্লগার

সন্দেহপ্রবণ ব্লগার

আর আমার মত বেআক্কেল ব্লগার

১৮ ই জানুয়ারি, ২০১৯ রাত ৮:৫৫

সামু পাগলা০০৭ বলেছেন: উফফ! জোশশশ একটা মন্তব্য! কি গুলুগুলু রে বাবুগুলো! থ্যাংকস এ লট ফর শেয়ারিং!

সন্দেহপ্রবণ ব্লগারটা আবার কি জিনিস রে?

৫৩| ১৮ ই জানুয়ারি, ২০১৯ রাত ১২:৫৭

পুলক ঢালী বলেছেন: হা হা হা সুন্দর মজার পোষ্ট দিয়েছো, দুর্ভাগ্য স্বরূপ সব ধরনের ব্লগারের মধ্যে নিজের ছাপ খুঁজিয়া পাইলাম, এখন ভাবিতেছি রবীন্দ্রনাথের গীতাঞ্জলী এডিট করিতে বসিবো :D তুমিই বলো, ভেঙ্গে মোর ঘরের চাবি নিয়ে যাবি কে আমারে এইটা কিছু হইলো :( ??? তালা না ভাঙ্গিলে চলিবে ক্যামনে ?? :| আরো ভাবিতেছি মধুসূদন দত্তের মেঘনাদ বধ কাব্যও এডিট করিবো তুমি কি বলো ? তবে দাড়াও আগে তোমাকে একটু এডিট করিয়া লই! ;)
বিনয়ী ব্লগার পর্বেঃ মতনস্তকে কৃতজ্ঞতা জানাই উহা ঠিক করিতে হইবেক। হা হা হা =p~

শেষে পাদটীকায় হরিষে বিষাদ সংযুক্তি মজা ম্লান করেছে :) ওটা নিয়ে আলাদা একটা পোষ্ট দিতেই পারতে। :D

মন খারাপ করো কেন নাও গান শোনো। :)

view this link

১৮ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:২১

সামু পাগলা০০৭ বলেছেন: আমি তো আপনার মধ্যে কঠোর ব্লগারের সকল গুণাবলী দেখতে পারছি পুলস বেরাদার! ;)

ওমা আমাকে এডিট করার কি আছে? ওটাতো বিনয়ী ব্লগার লিখেছে। আমার কোন দোষ নেইইই! হাহা হিহি!
টাইপোটা ধরিয়ে দেবার জন্যে থ্যাংকস ভাই। ঠিক করে দিচ্ছি।

আলাদা পোস্ট দিলে এধরণের মানুষদের নিয়ে অনেকক্ষন লিখতে হতো, শরীর গুলিয়ে উঠত! তবে শিশুদের নিরাপদে রাখার ব্যাপারে কিছু পয়েন্ট লিখেছি একটি পোস্টে।
আমি শুরুতে মজার পোস্টই লিখব ভেবেছিলাম, কিন্তু শেষে শেয়ার করতেই হলো মনের কথা গুলো। পোস্টেই সেসব বলা আছে। :)

মন খারাপ অথবা মনের অস্বস্তির কারণ তো বলেছিই। গানটির জন্যে থ্যাংকস এ লট ভাই! গান অবশ্যই মনকে শান্ত করার কার্যকরী উপায়!

ভালো থাকুন!

৫৪| ২২ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৯:৪২

নীল আকাশ বলেছেন: আপনাকে কথা দিয়েছিলাম প্রতি পোষ্ট দিব। ব্যস্ততার জন্য দেরি হয়ে গেল। নিন আপনার জন্যই লেখা এই পোষ্ট Click This Link

২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ৮:৪৯

সামু পাগলা০০৭ বলেছেন: থ্যাংকস এ লট। পড়ে এসে মন্তব্যও করেছি।
সকল শুভেচ্ছা!

৫৫| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৪:০৫

বোকা মানুষ বলতে চায় বলেছেন: একজন টোটাল প্যাকেজ "সামুইয়ান" ব্লগার হতে হবেঃ

হিটখোর ১৫%
সেন্সিটিভ ১৫%
মাইডিয়ার ২৫%
কঠোর ১০%
বিনয়ী ২০%
নিখোঁজ ১০%
ক্যাচালবাজ ০৫%

ব্যাখ্যাঃঃ কমিউনিটি ব্লগে লেখার অন্যতম একটি উদ্দেশ্যই হল পারস্পরিক মিথস্ক্রিয়ার বিদ্যমান থাকা। তাই একটা পোস্ট দেয়ার পর, কতজন তা পড়লো, কি মন্তব্য করলো... এগুলো জানতে মন চাওয়াটা খুবই স্বাভাবিক একটি মানব চরিত্র। বরং এর অনুপস্থিতি কমিউনিটি ব্লগিং এর সাথে যায় না। সেন্সিটিভিটি প্রতিটি মানুষের মাঝেই বিদ্যমান, কারো বেশী, কারো কম। তাই, নিজের লেখা নিয়ে সমালোচনা হজম করাটা কিছুটা কষ্টসাধ্য হয়, তবে তা ক্ষণিকের তরেই। মাইডিয়ার হওয়াটা কমিউনিটি ব্লগের পূর্বশর্ত। যদি সৌহার্দ্যবোধ না থাকে ব্লগারদের পারষ্পরিক সম্পর্কের মাঝে তবে একই প্ল্যাটফর্মে একসাথে ব্লগিং করবো কিভাবে? তবে পরিস্থিতির কারনে মাঝে মধ্যে কঠোর হতে হবে; কারণ লোকে বলে, শক্তের ভক্ত, নরমের যম। বিনয়ি হওয়াটা জরুরী কেননা বিনয় মানুষের সাথে ভাল সম্পর্ক গড়ে তুলতে সহায়তা করে। আর জীবন জীবিকার তাগিদে অনেক সময় বিরতি নিতে হয়, তাই মাঝে মধ্যে নিখোঁজ হওয়াটা হতেই পারে। রইলো ক্যাচাল, ব্লগ জীবন যখন পানসে হয়ে যায়, তখন একটু চাঙ্গা হওয়ার জন্য ক্যাচালের কোন বিকল্প নেই, ব্লগ প্ল্যাটফর্মের জন্যই এটা টনিক ;) হিসেবে কাজ করে।

তাই, সবকিছুর পারফেক্ট কম্বিনেশনই দিতে পারে আদর্শ ব্লগার... কি বলেন ভাইসকল? থুক্কু ভাই-বোন সকল। =p~

২০ শে ফেব্রুয়ারি, ২০১৯ ভোর ৫:৩১

সামু পাগলা০০৭ বলেছেন: বাহ জোশ একটি মন্তব্য করেছেন। অসাধারণ!

একদম একমত পোষন করছি। ব্লগে লেখা দেবার পরে কজন পড়ল, কি মন্তব্য করল সেসব নিয়ে উত্তেজনা, আবেগ থাকাই বরং স্বাভাবিক। সবার সাথে মিশতে মিশতে কারো সাথে বিনয়, আন্তরিকতা আবার কারো সাথে ঝগড়া ক্যাচালও বেঁধে যায়। যেহেতু ব্লগের সবাই নানা অবস্থান, পেশা ও আদর্শের মানুষ।

ধন্যবাদ এত ইন্টারেস্টিং একটি মন্তব্য রেখে যাওয়ায়।
শুভকামনা!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.