নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সানোফি মহিন

আমি সানোফি মহিন... বাংলাদেশী তরুন উঠতি প্রকৌশলী। চিকিৎসা বিজ্ঞানকে ভালোবাসতাম সেই ছোটবেলা থেকে, ভাগ্যের অদৃষ্টের কারনে চিকিৎসক হয়ে উঠা হয়নি কিন্তু নিজের প্রচেষ্টা আর আন্তরিকতায় পড়েছি 'জনস্বাস্থ্য এবং পুষ্টি' নিয়ে। ভালোবাসি পড়তে, সে যাই হোক। লেখার ব্যপারে

সানোফি মহিন

আমি সানোফি মহিন... বাংলাদেশী তরুন উঠতি প্রকৌশলী। চিকিৎসা বিজ্ঞানকে ভালোবাসতাম সেই ছোটবেলা থেকে, ভাগ্যের অদৃষ্টের কারনে চিকিৎসক হয়ে উঠা হয়নি। কিন্তু নিজের প্রচেষ্টা আর আন্তরিকতায় পড়েছি 'জনস্বাস্থ্য এবং পুষ্টি' নিয়ে। ভালোবাসি পড়তে, সে যাই হোক। লেখার ব্যপারে খুবই আগ্রহ আর প্রবল আগ্রহ মুখোরোচক নানান রকমের খাবার আর ঘুড়ে বেড়ানোর প্রতি। উপস্থাপনা করতে ভালোবাসি। মানুষের সাথে মিশতে, তাদের সমস্যা শুনতে আর সমস্যা সমাধানে আগ্রহ রয়েছে অনেক।

সানোফি মহিন › বিস্তারিত পোস্টঃ

আমার আমি: অসাধারণত্বকে দেখার ইচ্ছা খুব ছিলো

০৬ ই নভেম্বর, ২০১৪ বিকাল ৪:৫৩

আমি খুব সাধারন একটা ছেলে ছিলাম, অসাধারণত্বকে দেখার ইচ্ছা খুব ছিলো। সেটা আমার জীবনে অনেক বড় একটা ভুল। প্রকৃতি ভারসাম্য খুব পছন্দ করে। যে তার শৃঙ্খলতার বাইরে যেতে চায় তাকে সে আগ্রাহ্য করে না।
প্রকৃতির নিয়মের হেরফের করতে গিয়ে আমি খুব বড় ধরনের ঝামেলায় জড়িয়ে গিয়েছি ... স্বাভাবিক মৃত্যুর ইচ্ছে আমারো ছিলো কিন্তু কেন জানি মনে হয় আমার এই ইচ্ছেটা পূর্ণ হবার নয়।

এক মধ্যরাতে আরেকটি চমৎকার সকালের সূর্য দেখার খুব ইচ্ছে আমার জেগেছিলো।
কিন্তু আমি জানতাম সেই সুযোগটা হয়ত কখনোই পাবো না। যদিও পাই হয়তো এমনই আরেকটি আক্ষেপ নিয়ে আমাকে যেতে হবে।

আমার জীবনের চমৎকার ইচ্ছের কথাটা যখন আমার প্রিয় বান্ধবীকে বলেছিলাম, সে কন্ঠে এক ধরনের ভয় আর আতংক নিয়ে জানতে চেয়েছিলো কেন এমনটা ভয় পাইয়ে দিচ্ছি তাকে?
আমাকে নিয়ে তার ভয়ের কারনটা কি আমি জানি না।
আমার খুব জানতে ইচ্ছে করেছিলো আমার জন্য কি তার মনে কোন মমতা তৈরি হয়েছে?
আমি কারো মনে তেমন কোন সুখ স্মৃতি তৈরি করতে পারিনি। আমি মরে গেলে কেউ আমার জন্য কাঁদবে মন খারাপ করবে বলে কোন দিন আমার মনে হয় না।

পরিশিষ্ট
আমার জীবনে আমি যা বলেছি কিংবা লিখেছি সেগুলো কোনটাই শুধুই বলা কিংবা লেখা নয়।
সেগুলো আমার জীবন, জীবনের ঘটে যাওয়া কিংবা ঘটতে যাওয়া। আমার জীবনের দুঃখবোধ যেন কাউকে স্পর্শ না করে। জীবনের সুখগুলো যেন সবাইকে স্পর্শ করে।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৬ ই নভেম্বর, ২০১৪ বিকাল ৪:৫৮

ইমতিয়াজ ১৩ বলেছেন: আপনার সব কষ্টগুলো বিলিন হয়ে যাক এ প্রত্যাশা।

০৬ ই নভেম্বর, ২০১৪ বিকাল ৫:০০

সানোফি মহিন বলেছেন: আনন্দকে স্পর্শ করার বাসনা আমার সবসময় ছিলো কিন্তু আনন্দ আমাকে সেই সুযোগ দেয় না। দুঃখবোধ থেকে আমি আনন্দকে বের করে আনি, আমি জীবনের সব কিছুতেই আনন্দ খুজে বেড়াই।

২| ০৬ ই নভেম্বর, ২০১৪ বিকাল ৫:৫৬

সকাল হাসান বলেছেন: আনন্দকে খুঁজতে গেলে আনন্দ পাওয়া যায় না! :(

এটাই হয়তো জগৎ-এর অলিখিত নিয়ম!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.