নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সানোফি মহিন

আমি সানোফি মহিন... বাংলাদেশী তরুন উঠতি প্রকৌশলী। চিকিৎসা বিজ্ঞানকে ভালোবাসতাম সেই ছোটবেলা থেকে, ভাগ্যের অদৃষ্টের কারনে চিকিৎসক হয়ে উঠা হয়নি কিন্তু নিজের প্রচেষ্টা আর আন্তরিকতায় পড়েছি 'জনস্বাস্থ্য এবং পুষ্টি' নিয়ে। ভালোবাসি পড়তে, সে যাই হোক। লেখার ব্যপারে

সানোফি মহিন

আমি সানোফি মহিন... বাংলাদেশী তরুন উঠতি প্রকৌশলী। চিকিৎসা বিজ্ঞানকে ভালোবাসতাম সেই ছোটবেলা থেকে, ভাগ্যের অদৃষ্টের কারনে চিকিৎসক হয়ে উঠা হয়নি। কিন্তু নিজের প্রচেষ্টা আর আন্তরিকতায় পড়েছি 'জনস্বাস্থ্য এবং পুষ্টি' নিয়ে। ভালোবাসি পড়তে, সে যাই হোক। লেখার ব্যপারে খুবই আগ্রহ আর প্রবল আগ্রহ মুখোরোচক নানান রকমের খাবার আর ঘুড়ে বেড়ানোর প্রতি। উপস্থাপনা করতে ভালোবাসি। মানুষের সাথে মিশতে, তাদের সমস্যা শুনতে আর সমস্যা সমাধানে আগ্রহ রয়েছে অনেক।

সানোফি মহিন › বিস্তারিত পোস্টঃ

আমাদের পাট শিল্প

০২ রা এপ্রিল, ২০১৭ রাত ১২:৫৬



পাট শিল্পের কৃত্রিম লস দেখানোটা একটা ষড়যন্ত ছিলো
২০০২ সালে বিএনপি-জামায়েত জোট সরকারের সময় এই লস প্রজেক্ট দেখিয়ে দেশের পাট শিল্পের অন্যতম পুরোধা প্রতিষ্ঠান আদমজী জুট মিলস বন্ধের জন্য বিশ্বব্যাংক সুপারিশ করে, সে সুপারিশ আমলে নিয়ে এই শিল্প ইউনিটটি যখন বন্ধ করা হয়, তখন বিশ্বব্যাংক এতে স্বাগত জানায়।

একই সময়ে বিশ্বব্যাংক ভারতে এই একই শিল্পে প্রচুর অর্থ বিনিয়োগ করে।
পাশের দেশ ভারত যদি একটা নতুন করে শিল্প গড়ে চলতে পারে, আমার দেশের চলমান শিল্পে কেন লাভজনকের চিন্তা না করে বন্ধ করে দিতে হয়?

বর্তমান সরকার আন্তর্জাতিক অর্থ দাতা সংস্থাকে বুড়ো আঙ্গুল দেখিয়ে পদ্মা সেতুর মত বৃহৎ কাজ সমাধায় নেমেছে, আমার ধারনা, সরকার চাইলে এই আদমজীকে পুনরায় আবার তার স্বরূপে ফিরিয়ে আনতে পারে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.