নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সানোফি মহিন

আমি সানোফি মহিন... বাংলাদেশী তরুন উঠতি প্রকৌশলী। চিকিৎসা বিজ্ঞানকে ভালোবাসতাম সেই ছোটবেলা থেকে, ভাগ্যের অদৃষ্টের কারনে চিকিৎসক হয়ে উঠা হয়নি কিন্তু নিজের প্রচেষ্টা আর আন্তরিকতায় পড়েছি 'জনস্বাস্থ্য এবং পুষ্টি' নিয়ে। ভালোবাসি পড়তে, সে যাই হোক। লেখার ব্যপারে

সানোফি মহিন

আমি সানোফি মহিন... বাংলাদেশী তরুন উঠতি প্রকৌশলী। চিকিৎসা বিজ্ঞানকে ভালোবাসতাম সেই ছোটবেলা থেকে, ভাগ্যের অদৃষ্টের কারনে চিকিৎসক হয়ে উঠা হয়নি। কিন্তু নিজের প্রচেষ্টা আর আন্তরিকতায় পড়েছি 'জনস্বাস্থ্য এবং পুষ্টি' নিয়ে। ভালোবাসি পড়তে, সে যাই হোক। লেখার ব্যপারে খুবই আগ্রহ আর প্রবল আগ্রহ মুখোরোচক নানান রকমের খাবার আর ঘুড়ে বেড়ানোর প্রতি। উপস্থাপনা করতে ভালোবাসি। মানুষের সাথে মিশতে, তাদের সমস্যা শুনতে আর সমস্যা সমাধানে আগ্রহ রয়েছে অনেক।

সানোফি মহিন › বিস্তারিত পোস্টঃ

মুনমুন এবং কিছু কথা...

০৮ ই মে, ২০১৮ রাত ১২:১৯

ফারিয়া হক মুনমুন নামে এক বৃষ রাশির জাতিকা বান্ধবী আছে।
শাস্ত্র বলে প্রেম নিয়ে সমস্যা কমবে আর সামাজিক পরিচয় বৃদ্ধি পাবে। সমাজ জীবন সংসারে তার যথেষ্ঠই নাম ডাক। তার প্রধান কারন উচ্ছাস আর জীবনকে নিয়ে “কি আছে জীবনে” মনোভাব?

চারিত্রিক দিক থেকে মুনমুন খুব কিছুটা শান্তি প্রিয় কিন্তু তার পুরোটা সময়ই কাটে অশান্ত অবস্থার মধ্য দিয়ে। তার কথা বলার সময় গলার স্বর চমৎকার ভাবে উঠানামা করে। মুনমুন জানে কিনা জানি না, তার উঠানামা যে কোন মানুষকে চমৎকার বিমোহিত করে। সে খুবই উচ্ছ্বাসিত এক রমনী যার চোখে সারাক্ষন একটা চাপা আতংক কাজ করে, আমি জানি না এর কারনটা কি?

তবে একটা বিষয় যতই আতঙ্গক থাকুক না কেন মুনমুন খাবার খেতে খুব পছন্দ করে। তার পছন্দের খাবারের একটি হচ্ছে মিক্সড সালাদ এবং পাস্তা। খাবার খাওয়ার সময় তার চোখ দ্রুত উঠানামা করে আর সে একটি সিধান্তহীনতায় ভোগে যে কিভাবে সেটি সে নিবে। যে কোন কিছুতে সে কফিকে অবশ্যই প্রাধান্য দেয়। কফির মধ্যে কড়া স্বাদটি তাকে সবচেয়ে আকৃষ্ট করে।

পড়াশুনা দিক থেকে মুনমুনের অবস্থাটি পরিস্কার নয়। তবে সামান্য যত্ন আর উৎসাহ পেলে সে দারুন কিছু করে দেখাতে পারে। মুনমুন খুব মেধাবী নয় কিন্তু খুব একটা বোকা সেটাও নয়, কিন্তু সে নিজেকে যে কোন অবস্থার সাথে দ্রুত মানিয়ে নেয়ার অমানসিক ক্ষমতা নিয়ে বেড়ে উঠেছে।


উপযুক্ত দিক নির্দেশনা আর একটু যথাযথ সাপোর্ট পেলে মুনমুন এই পৃথিবীতে এক বিস্ময়কর নাম হবে।
জন্মদিনে মুনমুন নামক বালিকাকে অনেক অনেক ধন্যবাদ...


পরিশিষ্ঠঃ
মুনমুন আমাকে বলেছিলো দুই দিনের মধ্যে তাকে নিয়ে একটি রিপোর্ট দিতে। মুনমুন নামক এই অশান্ত মেয়েটির প্রতি আমার খানিকটা মমতা ও ভালোবাসা রয়েছে। মমতাবান কোন কিছুর সমস্ত গোপনীয়তা ফাঁস করতে হয়না, কিছু নিজের ভেতর রাখলাম। মুনমুন ভালো থাকুক।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৮ ই মে, ২০১৮ রাত ১২:৩৬

এখওয়ানআখী বলেছেন: ভাইরে, অবস্থাতো সুবিধার মনে হয়তাছে না।

২| ০৮ ই মে, ২০১৮ রাত ১২:৫৪

শামচুল হক বলেছেন: মুনমনরে নিয়া তো তাইলে বিপদ -- - - -

৩| ০৮ ই মে, ২০১৮ সকাল ১০:০০

রাজীব নুর বলেছেন: মুনমুনের একটা ছবি দেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.