নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাজ্জাদ হোসেন

সাজ্জাদ হোসেন বাংলাদেশ

জানতে ও জানাতে আমার খুব ভাল লাগে।

সাজ্জাদ হোসেন বাংলাদেশ › বিস্তারিত পোস্টঃ

একালের নারীর অবস্থা পরিবার গঠনে

১৬ ই জুন, ২০২৩ সন্ধ্যা ৬:৫২

"একালের শিক্ষিতা যুবতী মেয়ে সবদিক দিয়েই মুক্ত, স্বাধীন। তাদের গর্ভে যদি কখনও সন্তানের জন্ম হয়, তাহলে তারা নিশ্চয় শিশু সন্তানের মন-মগজে ইসলামী আকীদা-বিশ্বাসের বীজ বপন করবে না। কেননা তারা নিজেরাই তার প্রতি বিশ্বাসী নয়, তাদের বাস্তব জীবনযাত্রার ওপর ইসলামের একবিন্দু প্রভাব নেই; বরং তারা ইসলামী রীতি ও বিশ্বাসের প্রতি বিদ্বেষী, শত্রু-ভাবাপন্ন। তারা ইসলামকে রীতিমত ঘৃণা করে।
.
এক্ষণে ইহুদী-খৃষ্টান জগৎ নিশ্চিন্তে বিশ্রাম গ্রহণ করতে পারে। বিগত দুই শতাব্দী কাল ধরে যে প্রাণপণ চেষ্টা তারা চালিয়েছিল, তা এখনও চালিয়ে যাওয়ার কোনো প্রয়োজন নেই। মুসলিম দ্বীন প্রচারকারী ও সাধারণ মুসলমানদের বিরুদ্ধে লড়াই করার জন্য যে হাড়ভাঙ্গা পরিশ্রমটা তারা এ যাবত করে এসেছে তার দায়িত্ব এখন পালন করে চলছে মুসলিম পরিবার ও সমাজের সেই মেয়েরা, যারা তাদের শিক্ষা ও চরিত্র পেয়ে মনে-প্রাণে-চরিত্রে খৃষ্টান-ইহুদী হয়ে গেছে। তাদের গর্ভে এখন আর মুসলিম সন্তানের জন্ম হয় না।
.
তারা হয় খৃষ্টান-ইহুদীদের চক্রান্তে পড়ে সন্তান প্রসব ছেড়েই দিয়েছে, আর নয় কোনো সন্তান প্রসব করলেও তার মন-মগজে ইসলামী আকীদার বীজ তারা বপন করে না। ফলে খৃষ্টান-ইহুদীদের সেই সর্বাত্মক চেষ্টা-প্রচেষ্টা এখন অপ্রয়োজনীয় হয়ে দাঁড়িয়েছে।"
.
~ উস্তায মুহাম্মাদ কুতুব [রাহ.]
.
.
[বিংশ শতাব্দীর জাহিলিয়াত, পৃ: ৩৭৮]

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুন, ২০২৩ সন্ধ্যা ৭:০৮

কামাল১৮ বলেছেন: ছেলেরা ইসলাম প্রচার করছে।সেটা কি যথেষ্ট নয়।সকল ওয়াজি ছেলে। ইসলাম রক্ষার জন্য পুরুষরা সন্তান লালন পালন সুরু করুক।

২| ১৬ ই জুন, ২০২৩ রাত ৯:১৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: লেখক মুহাম্মাদ কুতুবের বইয়ের সামান্য একটা অংশ তুলে ধরেছেন। যার কারণে মনে হতে পারে যে উনি নারী বিদ্বেষী। আসলে উনি সেই শ্রেণীর মুসলিম নারীদের কথা বলেছেন যাদের জীবন যাত্রায় ইসলামের প্রভাব নাই। বরং তারা ইসলামী রীতি ও বিশ্বাসের প্রতি বিদ্বেষ পোষণ করে এবং ইসলামকে শত্রু- মনে করে। তারা ইসলামকে রীতিমত ঘৃণা করে। ঢালাওভাবে তিনি মুসলিম নারীদের সমালোচনা করেন নি। পাশ্চাত্য জগতের মোহে যারা ইসলামকে গুরুত্বহীন মনে করছে তাদের উদ্দেশ্যে লেখক এই কথা বলেছেন। বইয়ের বাকি অংশে লেখক শুধু নারী না নারী পুরুষ নির্বিশেষে সকল মুসলমানের নৈতিক অধঃপতন সম্পর্কে বলেছেন।

আগে পিছে কি লেখা আছে সেটা উল্লেখ না থাকলে পাঠক যে কোন উদ্ধৃতি সম্পর্কে ভুল ধারণা পোষণ করতে পারে।

৩| ১৬ ই জুন, ২০২৩ রাত ৯:৪৫

রাজীব নুর বলেছেন: পোষ্টে মাইনাস।

৪| ১৭ ই জুন, ২০২৩ সকাল ৯:৩১

ধুলো মেঘ বলেছেন: একদমই একমত না। পঞ্চাশ বছর আগের যুবতী এবং বর্তমানের যুবতী মেয়েদের মধ্যে আকাশ পাতাল পার্থক্য আছে। বোরখা পড়েনা - এরকম মহিলা আরো বিশ বছর আগে দেখলে আমার মনে হত এরা কোন ধর্ম কর্মই করেনা - কেবল নামে মুসলিম। আমার অফিসে ২০ জনের মত মহিলা কলিগদের কেউই বোরখা পড়েনা। কিন্তু এদের মধ্যে দুইজন ছাড়া সবাই নামাজী, দুইজন আছে সামর্থ হবার সাথে সাথে হজ্জ করে এসেছে। যাকাতের ব্যাপারে এরা সবাই সিরিয়াস। তাতে আমার ধারণা হয়েছে পুরুষদের চেয়ে এভারেজে মহিলারা বেশি ধার্মিক। এই মহিলাদের সন্তানেরাও যে ধার্মিক হবে - সে ব্যাপারে আমার কোন সন্দেহ নেই।

আবার বোরখা পরা মেয়েদের যখন টিকটকে হিন্দি অশ্লীল গানের সাথে নাচতে দেখি, তখন মনে হয় বোরখা স্রেফ একটা পোষাক ছাড়া আর কিছুই নয়। আসলে ঈমান হচ্ছে পুরোপুরি মানসিকতার ব্যাপার। পোশাক এখানে ৫%ও ম্যাটার করেনা।

৫| ১৭ ই জুন, ২০২৩ সকাল ১০:১১

নাহল তরকারি বলেছেন: আমি তো বিয়ের কথা চিন্তাই করতে পারছি না। আর আপনি বাচ্চা গ্রহন করার কথা ভাবছেন।

৬| ১৭ ই জুন, ২০২৩ দুপুর ১:৫৭

নতুন বলেছেন: "একালের শিক্ষিতা যুবতী মেয়ে সবদিক দিয়েই মুক্ত, স্বাধীন। তাদের গর্ভে যদি কখনও সন্তানের জন্ম হয়, তাহলে তারা নিশ্চয় শিশু সন্তানের মন-মগজে ইসলামী আকীদা-বিশ্বাসের বীজ বপন করবে না। কেননা তারা নিজেরাই তার প্রতি বিশ্বাসী নয়, তাদের বাস্তব জীবনযাত্রার ওপর ইসলামের একবিন্দু প্রভাব নেই; বরং তারা ইসলামী রীতি ও বিশ্বাসের প্রতি বিদ্বেষী, শত্রু-ভাবাপন্ন। তারা ইসলামকে রীতিমত ঘৃণা করে।

ভালো জিনিস কেন মানুষ অনুসরন করতে চাইবেনা?

যার মাথা ব্যথা বা জ্বর আছে আপনি কোনদিন প্যারাসিটামল খাওয়া বাদ দিতে দেখেছেন?
পানি পড়া/তাবিজ বাদ দিচ্ছে মানুষ কারন এটাযে কাজের না মানুষ বুঝতে পেরেছে।

ধর্মকে এতোই কঠিন বানিয়েছে যে মানুষ অনুসরন করা কমিয়ে দিয়েছে।

১২ ই আগস্ট, ২০২৩ রাত ৯:০৮

সাজ্জাদ হোসেন বাংলাদেশ বলেছেন: ইসলাম কি ব্যক্তি আমার বা কারও ব্যক্তির নিজ মত ?
হুদাই না জানিয়া ফ্রি কিবোর্ড চালাইতেছেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.