নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

মালয়েশিয়াতে প্রবাসী প্যালেস্টাইনি ছাত্রদের বৃত্তি প্রদানের নির্দেশ দিলেন মাহাথির

২৪ শে মে, ২০১৯ ভোর ৫:৫৬



মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর তুন ডাঃ মাহাথির মোহামাদ মালয়েশিয়অতে অবস্থানরত ফিলিস্তিনের ছাত্রছাত্রীদেরকে বৃত্তি প্রদানের জন্য স্থানীয় ১২ টি বিশ্ববিদ্যালয় এর প্রতি নির্দেশ দিয়েছেন।

বিশ্বাবিদ্যালয়গুলো দ্বারা গঠিত মোট ১১.৪৭ মিলিয়ন রিঙ্গিত এর একটি তহবিলের মাধ্যমে এই বৃত্তির অর্থসংস্থান করা হবে।
বুধবার (২২ মে) এখানে ফিলিস্তিনি সম্প্রদায়ের সঙ্গে ৯ ম গ্র্যান্ড ইফতারে বক্তৃতা দেওয়ার সময় ফিলিস্তিনি সংগ্রামের প্রতি তার দেশের প্রতিশ্রুতি পুনর্ব্যাক্ত করেন। তিনি বলেন- মালয়েশিয়া সব সময়। ফিলিস্তিনের ন্যায়সঙ্গত সংগ্রামের তাদের পাশেই থাকবে।

এদিকে বান্দর কুচিং এমপি ডাঃ কেভিন ইয়িআই স্পষ্ট করেছেন যে ১১.৪৭ মিলিয়ন রিঙ্গিতের বৃত্তি বিশ্ববিদ্যালয়গুলির দ্বারা গঠিত তহবিল থেকেই আসবে। সরকারী তহবিল থেকে কোন অর্থ খরচ করা হবে না।

যে বিশ্ববিদ্যালয়গুলো ফান্ড গঠনে জড়িত থাকবে তাদের মধ্যে UCSI University, Sunway University, Al Bukhary International University and Mahsa University-র নাম জানা গেছে।

উল্লেখ্য, মালয়েশিয়া প্যালেস্টাইনের এক জোরালো সমর্থক। এখানে উল্লেখযোগ্য সংখ্যক প্যালেস্টাইনী বসবাস করে। তাদের মধ্যে অনেকই বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কর্মরত আছেন। এখানকার প্যালেস্টাইনের দূতাবাসের বেশীর ভাগ খরচই মালয়েশিয়া কর্তৃক বহন করা হয়।

তবে মাহাথিরের বৃত্তি প্রদানের ঘোষণা নিয়ে এখানে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে। বিশেষ করে বিরাট অঙ্কের ফান্ড কি ভাবে আসবে সেটা নিয়ে অনেকেই নানা কথা বলছেন।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৪ শে মে, ২০১৯ সকাল ৮:২৩

রাজীব নুর বলেছেন: মাহাথির জাস্ট গ্রেট।

২৬ শে মে, ২০১৯ দুপুর ২:০৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: প্যালেস্টাইন কোনদিন স্বাধীন হবে কি? অথবা রোহিঙ্গারা কোন দিন বাংলাদেশ ছেড়ে বার্মায় ফিরে যাবে কি?

এই কাজটি যিনি করতে পারবেন তিনি হবেন গ্রেট নেতা।

২| ২৪ শে মে, ২০১৯ সকাল ১০:২৩

চাঁদগাজী বলেছেন:



এসব ঝামেলা না করে, গাজাতে মালয়েশিয়ান কোন ইউনিভার্সিটির স্যাটেলাইট ক্যাম্পাস করলে, আসল সাহায্য হবে; আপনি মাহাথিরকে একটি চিঠি লিখেন।

২৬ শে মে, ২০১৯ দুপুর ২:০৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: পৃথিবীতে সঠিক সাহায্য আসলে কেউই করে না। করতে চায়ও না। সবাই থাকে সুনামের আশায়। আমি হলাম ভিনদেশী কামলা। আমার চিঠি লেখায় কি যায় আসে।

৩| ২৪ শে মে, ২০১৯ রাত ৯:০৭

মেঘ প্রিয় বালক বলেছেন: ভালো ব্যবস্হা করেছেন মাহাথির।

২৬ শে মে, ২০১৯ দুপুর ২:০৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: এই জাতীয় ভালো ব্যবস্থা মানুষ নিজেদের সুনাম বৃদ্ধির জন্য করে‌। নেতারা আরও এক ধাপ এগিয়ে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.