নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

আনোয়ার ইব্রাহিম মালয়েশিয়ার বিরোধীদলীয় নেতা হতে চলেছেন।

০৭ ই মে, ২০২০ সন্ধ্যা ৭:৫১

মাত্র মাস ছয়েক আগেও যাকে ভাবা হতো মালয়েশিয়ার হবু প্রধানমন্ত্রী সেই আনোয়ার ইব্রাহিম আজ তার ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় বলেছেন তিনিই বিরোধীদলীয় নেতা হতে চলেছেন।

করোনার এই মহাসঙ্কটের মধ্যেই জমে উঠতে শুরু করেছিল মালয়েশিয়ার রাজনীতি ।

সাবেক প্রধানমন্ত্রী তুন ডাক্তার মাহাথির মোহাম্মদ এর পক্ষে একটি অনাস্থা প্রস্তাবের চিঠি স্পিকার মহোদয়ের কাছে হস্তান্তর করা হয়েছিল। স্পিকার মহোদয় সেটাকে নাকচ করে দিয়েছেন। বলেন বর্তমান প্রধানমন্ত্রীকে হয়তো অনাস্থা ভোটের সম্মুখীন হতে না হতে পারে

উল্লেখ করা যেতে পারে যে, ফেব্রুয়ারির শেষের দিকে মালয়েশিয়াতে যখন করোনা ভাইরাসের আক্রমণ শুরু হলো সেই সময়ে মালয়েশিয়ার রাজনীতিতে বিশাল টানাপোড়েন দেখা দেয় । ক্ষমতাসীন জোট ভেঙ্গে গিয়ে সাবেক ক্ষমতাসীনদের সাথে মিলে আরেকটি জোট গঠন করে।

সেই জোটের হয়ে মাহাথিরের স্বরাষ্ট্রমন্ত্রী তানশ্রী মহিদ্দিন ইয়াসিন প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন। মাহাথির এবং নতুন প্রধানমন্ত্রী একই দলের সদস্য।

সেই সময়ে পার্লামেন্টে একটি অনাস্থা প্রস্তাব আনার চেষ্টা চলছিল। কিন্তু স্পিকার মহোদয় পার্লামেন্টের অধিবেশন আহ্বান করার জন্য প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করলে প্রধানমন্ত্রী অধিবেশন আহ্বান নাকচ করে দেন। ফলে মার্চ মাসে পার্লামেন্টের অধিবেশন বসতে পারেনি।

সে কারণে নতুন সরকারের আস্থা ভোট নেওয়া সম্ভব হয়নি। এদিকে চলতি মে মাসের 18 তারিখে পার্লামেন্টের অধিবেশন বসতে যাচ্ছে । তবে এই অধিবেশন হবে খুবই স্বল্পকালীন । এই অধিবেশনে মাহাথিরের দলের পক্ষ থেকে একটি অনাস্থা প্রস্তাবের চিঠি নিয়ে স্পিকারের কাছে গিয়েছিলেন মাহাথির এর আস্থাভাজন এক জন এমপি। কিন্তু স্পিকার মহোদয় উহা নাকচ করে দিয়েছেন ।

এরই মধ্যে সাবেক উপ-প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম আজ জানিয়েছেন যে তিনিই বিরোধীদলীয় নেতা হতে চলেছেন । সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ আনোয়ার ইব্রাহিম কে মাস ছয়েক আগেও অপেক্ষমাণ প্রধানমন্ত্রী বা প্রাইম মিনিস্টার ইন ওয়েটিং নামে অভিহিত করতেন । এখন সেটা কেবলই ইতিহাস

আজকের আপডেটঃ Parliament Speaker accepts Dr M's motion of no confidence against।( 8 May 2020)

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৭ ই মে, ২০২০ সন্ধ্যা ৭:৫৯

চাঁদগাজী বলেছেন:


বিদেশী শ্রমিকদের ব্যাপারে উনার দৃষ্টিভংগি কেমন?

০৭ ই মে, ২০২০ রাত ৯:১৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: উনি বাংলাদেশিদেরকে পছন্দ করেন না । মাহাথির পছন্দ করতেন। নাজিব ও পছন্দ করতেন। মালয়েশিয়ার এলিট শ্রেণীর অনেকের কাছেই বাংলাদেশি শ্রমিক মানে লক্ষী। টাকা আসে।

২| ০৭ ই মে, ২০২০ রাত ৯:১০

রাজীব নুর বলেছেন: তার বিরুদ্ধে সমকামিতার অভিযোগ আছে।

তিনি তো মালয়েশিয়ার দীর্ঘ সময়ের বিরোধী নেতা।

০৭ ই মে, ২০২০ রাত ৯:১৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আপনি যেই অভিযোগের কথা বললেন সেটা অনেক দেশেই বৈধ। তবে উনার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে সেটা একটা রাজনৈতিক কৌশল হিসেবে। কেননা এই দেশে এই অভিযোগের শাস্তি আছে । ইন্দোনেশিয়াতে ও তাই।

৩| ০৭ ই মে, ২০২০ রাত ৯:১৬

পদাতিক চৌধুরি বলেছেন: উনি তো কিছু দিন আগেও একটা পজিশনে ছিলেন। এই অবস্থায় পালাবদল? কোনো গটয়াপ ঘটনা নয়তো সাজ্জাদ ভাই?

০৭ ই মে, ২০২০ রাত ৯:২০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আমি যত টুকু দেখলাম এই দেশের নেতারা খুব বেশি লোভী। বাংলাদেশের সংবিধানের মতো 70 অনুচ্ছেদ এখানে না থাকাতে mp কেনাবেচা করা খুবই সহজ। যে কোনো মুহূর্তে এমপিরা নিজ দলের বিরুদ্ধে চলে যেতে পারে।

৪| ০৭ ই মে, ২০২০ রাত ৯:২৬

চাঁদগাজী বলেছেন:


লেখক বলেছেন, " উনি বাংলাদেশিদেরকে পছন্দ করেন না । মাহাথির পছন্দ করতেন। "

-আবারো জেলে যাবে।

০৭ ই মে, ২০২০ রাত ৯:৪৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: মনে হয় না ওনার আর জেলে যাওয়ার ঝুঁকি আছে। কারণ এখন যারা ক্ষমতায় তারা উনার চেয়ে কয়েক ধাপ এগিয়ে। খাই খাই পর্টি।

৫| ০৭ ই মে, ২০২০ রাত ১০:২১

নুরুলইসলা০৬০৪ বলেছেন: আমাদের দেশে সমস্যার শেষ নাই।রাজনৈতিক ,অর্থনৈতিক,সামাজিক,ও ধর্মিয় সহ নানাবিধ সমস্যায় জর্জরিত।আমাদের সমস্যনিয়ে লিখুন।প্রকৃতি ওদের পামওয়েল দিয়েছে ঐ তেল বিক্রিকরে ওরা সমৃদ্ধ।ওদের শ্রমিক লাগবেই।যেটা দরকার তা হলো আমাদের শ্রমিকদের উন্নত করা।

০৭ ই মে, ২০২০ রাত ১১:০১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: সমস্যা নিয়ে লিখলে কি সমস্যার সমাধান হবে?

৬| ০৮ ই মে, ২০২০ বিকাল ৪:৫৪

মেটালক্সাইড বলেছেন: ক্ষমতার লোভ, ন্যস্টি পরিটিক্স চলছে মালয়েশিয়ায়। মহিউদ্দিন ইয়াসিন বুদ্ধির দৌড়ে মাহাথিরকে পেছনে ফেলে দিয়েছেন। আর তার চেলা ইব্রাহিম হচ্ছে মহাবলদ। চাইলে আরো কিছুসময় ধৈর্য ধরতে পারত, তারা ভুলেই গিয়েছিল জোট গঠন করে মাহাথিরকে প্রধানমন্ত্রী বানিয়েছিল।

০৮ ই মে, ২০২০ রাত ৮:০৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: এরা অত ভালো মানুষ নয় যত ভালো আমরা মনে করি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.