নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

টেলিটকের বিবেচনার জন্য কয়েকটি প্রস্তাব ****************************

২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১০:১৭

আপনারা কেউ কি চিন্তা করতে পারেন যে, মানুষ একটা সিম কেনার জন্য হুমড়ি খেয়ে পড়েছিল। লম্বা
লাইন দিয়ে রাজপথে শুয়েছিল সেই ভোর থেকে। সেই সিম পাওয়ার পর তাদের মোহ ভঙ্গ হলো খুব তাড়াতাড়ি। যেটা আমাদের কারোই প্রত্যাশিত ছিল না।

আমি টেলিটকের সিমের কথা বলছি। আমি নিজও অনেক কাঠ খড় পুড়িয়ে একটি সিম জোগাড় করতে পেরেছিলাম। অন্য সবার মতো আমারও স্বপ্ন ভঙ্গ হয়েছে। সবার মতো আমিও দারুণ হতাশ। তবে আমি শেষ পর্যন্ত আমার সিমটাকে আগলে রাখতে পারিনি। আমার তো ভালো সার্ভিস দরকার। যারা ভালো সার্ভিস দিবে আমি তো তাদের সেবাই নিব।

আমি মনে প্রাণে চাই দেশের টাকা দেশেই থাকুক। কিন্তু যখন সেবার মান খারাপ হবে তখন আর কেউ এটা ব্যবহার করবে না । আর সেবার মান খারাপ বলেই নতুন অপারেটর এসে গ্রাহক সংখ্যা কোটি ছাড়িয়ে গেলেও টেলিটক আজ পর্যন্ত আগের মতোই পড়ে আছে। তাদের গ্রাহক বাড়ে না। তবে কমে যাচ্ছে অবিরাম।

প্রতিযোগিতামূলক বাজারে বিশেষ কোন সুযোগ-সুবিধা দিতে না পারলে মানুষ কেন টেলিটক ব্যবহার করবে। তাই আমি আমার নিজের অভিজ্ঞতার আলোকে টেলিটককে কতগুলো সুবিধা দেবার প্রস্তাব করছি। আমি আশা করছি তারা আমার প্রস্তাবটি ভেবে দেখবেন।

১. একটি নম্বরে সব সময় ফ্রি কথা বলার সুযোগ দিতে হবে। এতে একটি পরিবারে কমপক্ষে দু’টি সিম চালু থাকবে। পারিবারিক প্রয়োজনে ২৪ ঘন্টা যোগাযোগ রাখা সহজ হবে। এক্ষেত্রে প্রয়োজনে একটি মিনিমাম মাসিক চার্জ রাখা যেতে পারে।
২. একটি নম্বর থেকে এসএমএস এলে সাথে সাথে ঐ নম্বরে ফ্রি উত্তর দেবার সুবিধা দেয়া যেতে পারে।
৩. মালয়েশিয়া আর আরবের দেশগুলোতে যেখানে প্রচুর পরিমাণে বিদেশী শ্রমিক কাজ কর েসেই সব দেশের মোবাইল অপারেটররা অনেক কম খরচে আইডিডি কল করার সুযোগ দেয়। ফলে প্রবাসী শ্রমিকরা দেশের পরিবার পরিজনের কছে প্রচুর পরিমাণে কল করে থাকে। অথচ দেশে থাকা পরিবার পরিজন কখনোই কল করতে পারে না। কেননা, বাংলাদেশ থেকে দেশের বাইরে কল করা খুবই ব্যয়বহুল। ফলে দেশের কেউ প্রবাসের কারো সাথে কথা বলতে চাইলে বাংলাদেশ থেকে মিসকল দিত। এখন ইন্টারনেট আসাতে পরিস্থিতির একটু উন্নতি হয়েছে।
৫. কম খরচে ইন্টারনেট সেবা দিতে হবে। এমন একটা সময় আসবে মানুষ তখন আর ভয়েস কল করার জন্য মোবাইল নেটওয়ার্ক ব্যবহার নাও করতে পারে। কেননা, অ্যাপস ভিত্তিক যোগাযোগ অনেক বেশী সহজ ও আকষর্ণীয় ।
৬. বিদেশে কল করার জন্য বিশেষ প্যাকেজ দিতে হবে। মানুষ কেবল বিদেশের কল রিসিভ করতে চায়। কারণ কম খরচে কল করা যায় না। কম খরচে বিদেশে কল করতে পারলে টেলিটকের গ্রাহক বাড়তে পারে।

কয়েকটি বিদেশী অপারেটরের সাথে তুলনা করে বেশ কিছু আকর্ষণীয় সেবা দিতে পারলে আমার বিশ্বাস মানুষ দেশের টাকা দেশে রাখতে ঠিকই টেলিটক ব্যবহার করতে এগিয়ে আসবে। কারণ এখনো লাখ লাখ মানুষ আছে যারা দেশকে ভালবাসে।

মন্তব্য ১৮ টি রেটিং +১/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১০:৩৮

সোনাগাজী বলেছেন:




দেশে কোন কোম্পানীর গ্রাহক বেশী?

২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১০:৪৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



আমি যত দূর জানি গ্রামীন ফোনের গ্রাহক বেশী।

২| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১০:৪৮

অপু তানভীর বলেছেন: আপনার পোস্ট পড়ে মনে হল আপনার টেলিটক সম্পর্কে আসলেই কোন ধারণা নেই। আমি দীর্ঘদিন ধরে টেলিটক ব্যবহার করি। ১০ বছরের উপরে।একটা সময়ে নেটওয়ার্কের সমস্যা ছিল কিন্তু গত ৫/৬ বছর আমি সব কল টেলিটক দিয়েই করি। আমার কোন সমস্যা মনে হয় নি।
কলরেট অন্য যে কোন অপারেটর থেকে টেলিটকে কম। ইন্টানেট প্যাকেজ অন্য যে কোন অপারেটর থেকে কম, বাইরে থাকলে সব সময় আমি টেলিটকের নেটই ব্যবহার করি। ২৫ জিবির প্যাজেক আমি কিনেছিলাম সাড়ে চারশ টাকা দিয়ে আর এই একই প্যাকেজ গ্রামীনে সাড়ে আটশ টাকা ।

আর বিদেশে কেউ এখন সীম দিয়ে কথা বলে না। নেট ভিত্তিক ভয়েজ এপ দিয়েই কথা বলে।

২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১০:৫০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


আসলেই আমি বিরাট ভোদাই।

৩| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:০৮

তেলাপোকা রোমেন বলেছেন: টেলিটকের সার্ভিস এখন বেশ ভালো। আমিতো রীতিমত রবি থেকে অপারেটর বদল করে টেলিটকে শিফট হয়ে গেছি। শুধুমাত্র ইন্টারনেটের কারনে। ২৬ গিগাবাইট ইন্টারনেট আনলিমিটেড মেয়াদ। আর কি চাই।

০৩ রা মার্চ, ২০২৪ দুপুর ২:০৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


আর কিছুই চাইবার নেই।

৪| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:১২

শূন্য সারমর্ম বলেছেন:


টেলিটক সীমের জন্য রেজিস্টার করে রেখেছিলাম,সময়ের অভাবে তোলা হয়নি।

০৩ রা মার্চ, ২০২৪ দুপুর ২:১০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


আমি সম্ভবত ২০০৬ সালে তুলেছিলাম।
সিম তুলতে আমার জান বের হয়েগিয়েছিল।
অথচ সেই সিম পরে পচন লেগেছিল। আফসোস!

৫| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:২৪

জ্যাক স্মিথ বলেছেন: যথন টেলিটকের সার্ভিস খারাপ ছিল তখন ওদের প্রচুর মার্কেটিং ছিলো আর এখন ওদের সার্ভিস ভালো কিন্তু কোন মার্কেটিং নেই।

০৩ রা মার্চ, ২০২৪ দুপুর ২:১২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



প্রতিযোগিতামূলক বাজারে অনেক ধরনের অফার থাকতে হয়।
তাদের তেমন কিছুই নেই।
গ্রাহককে নানা ধরনের উপহার দেয়াই যেতে পারে।

৬| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ২:২১

ইএম সেলিম আহমেদ বলেছেন: ২০১০ সালে জিপিএ-৫ পাওয়া ছাত্রদেরকে টেলিটক "আগামী সিম" অফারের একটি করে সিম ফ্রীতে দিয়েছিল। সিমটি এখনো স্বচল রেখেছি। কিন্তু ব্যবহার করা হয় না। সবার মন্তব্যে টেলিটকের যেরকম জয় জয়কার দেখছি তাতে করে ব্যবহার করে দেখতে হবে বৈকি।

০৩ রা মার্চ, ২০২৪ দুপুর ২:১৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


২০০৬ সালে আমি যে সিমটি পেয়েছিলাম সেটার নম্বর ছিল ০১৫২৪৪৫০৯৩। কিন্তু ব্যবহার না করায় সেটি হারিয়ে গেছে। এখন হয়তো অন্য কেউ নম্বরটি ব্যবহার করছে।

৭| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৪:১১

রাজীব নুর বলেছেন: টেলিটক এর সার্ভিস নিম্মমানের।
এজন্য সবাই গ্রামীন সিম ব্যবহার করে। ওদের গ্রাহকও সবচেয়ে বেশি।

০৩ রা মার্চ, ২০২৪ দুপুর ২:১৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


আপনার কি মনে নেই দেশে কি পরিমাণ টেলিটক ক্রেজ ছিল।
হাজার হাজার মানুষ অনলাইনে আবেদন করেছিল একটি টেলিটকের সিম পাবার জন্য।
আমার তখন ইন্টারনেট ছিল না। আমার এক বন্ধু আমার জন্য আবেদন করেছিল।
সেটার গুণেই আমি একটি সিম এর মালিক হয়েছিলাম।

৮| ২৭ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:০০

এম ডি মুসা বলেছেন: আমি টেলিটক ইউজার

০৩ রা মার্চ, ২০২৪ দুপুর ২:১৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



আপনাকে অনেক অভিনন্দন।
টেলিটক ব্যবহার করুন।
দেশের টাকা দেশেই রাখুন।

৯| ০২ রা মার্চ, ২০২৪ রাত ৯:০৭

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: যেসব এলাকায় টেলিটকের নেটওয়ার্ক আছে, সেসব এলাকায় টেলিটকের নেটওয়ার্কে মোটামুটি ভালই। আমি গত ৩ বছরের বেশী সময় টেলিটক ব্যবহার করি ঢাকায়। আমার সমস্যা হয় না। ঢাকার বাইরেও গিয়েছি, কোন কোন জায়গায় 4G নেটওয়ার্ক পাই নি, কিন্তু ভয়েস কল এর জন্য নেটওয়ার্ক পেয়েছি। টেলিটকের ডাটা প্যাকেজ এবং কল রেইট দুটোই অনেক সস্তা বা সাশ্রয়ী। তাই আপনার এলাকায় যদি টেলিটকের নেটওয়ার্ক ভাল থাকে, নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন। নাম্বার না বদল করেই আপনি চাইলে MNP করে টেলিটক নেটওয়ার্কে চলে যেতে পারেন। যদি সার্ভিস ভাল না লাগে, তাহলে ৩ মাস পরে আবার পূর্বের বা অন্য কোন মোবাইল অপারেটরের নেটওয়ার্কে চলে যেতে পারেন।
টেলিটকের মূল সমস্যা, নেটওয়ার্ক এর সম্প্রসারণ বা আধুনিকায়ন ধীর গতির। আর যা আছে, সেটারও ভাল মার্কেটিং নেই।

০৩ রা মার্চ, ২০২৪ দুপুর ২:২০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



আমার সাবেক নম্বরটি উদ্ধার করতে পারলে ব্যবহার করতাম।
সেই নম্বরটির ব্যাপারে আমার দুর্বলতা রয়েছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.