নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পেশায় ভূতত্ত্ববিদ ।ভালো লাগে কবিতা পড়তে। একসময় ক্রিকেট খেলতে খুব ভালবাসতাম। এখন সময় পেলে কবিতা লিখি। প্রাচ্যের অক্সফোর্ড ঢাকা বিশ্ববিদ্যালয় কার্জন হল ভালো লাগে খুব। ভালোলাগে রবীন্দ্র সংগীত আর কবিতা । সবচেয়ে ভালো লাগে স্বদেশ আর স্বাধীন ভাবে ভাবতে। মাছ ধরতে

সেলিম আনোয়ার

[email protected] Facebook-selim anwarবেঁচে থাকা দারুন একটা ব্যাপার ।কিন্তু কয়জন বেঁচে থাকে। আমি বেঁচে থাকার চেষ্টা করি।সময় মূল্যবান ।জীবন তার চেয়েও অনেক বেশী মূল্যবান।আর সম্ভাবনাময়।সুন্দর।ঢাকাবিশ্বদ্যিালয়ের পাঠ চুকিয়ে নিরস চাকুরীজীবন। সুন্দরতর জীবনের প্রচেষ্টায় নিবেদিত আমি সেলিম আনোয়ার।

সেলিম আনোয়ার › বিস্তারিত পোস্টঃ

দাবী একটাই-যুদ্ধাপরাধীর ফাঁসি চাই

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:০২



ওরা রাতের আঁধারেও বসে আছে ।একটা দাবী নিয়ে।আর সেটি হলো যুদ্ধাপরাধীদের বিচার।এটি রাজধানী ঢাকা নয়।মৌলভীবাজার জেলার কূলাউড়া উপজেলার জেলা পরিষদ ডাক বাংলোর শহীদ মিনার। ঘুটঘুটে অন্ধকার তারপরও তারা অনর।এটা এখন সারা বাংলার প্রতিচ্ছবি।সারা বাংলার মানুষের প্রাণের দাবী।যুদ্ধাপরাধীর ফাঁসি চাই।

আমি কর্মসূত্রে হাকালুকি হাওড়ে।দেশের আপামর জনসাধারণ কিন্তু বসে নেই।সারা বিশ্বের আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা সব বাংলাদেশী যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবী জানিয়েছেন্।শহর থেকে প্রত্যন্ত অঞ্চল।সব জায়গায় একই শ্লোগান।৭১ এর হাতিয়ার গর্জে ওঠো আরেকবার।রাজাকার মারার হাতিয়ার গর্জে ওঠুক আরেকবার।একশন একশন ডাইরেক্ট একশন।বাজাকারদের বিরুদ্ধে ডাইরেক্ট একশন।

যারা এই দেশকে ভালো বাসে।যারা এই দেশের মানুষকে ভালোবাসে তারা সবাই আজ এই দাবীতে এক হয়েছে।সব তরুনেরা ফাঁসির দাবি নিয়ে এসেছে।

যুদ্ধাপরাধীর ফাঁসি চাই

তাদের কোন ক্ষমা নাই।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৪৪

হাসিবুল ইসলাম বাপ্পী বলেছেন: ১৬ই ডিসেম্বর এর আগে কিন্তু ১৪ই ডিসেম্বর আসে... সময় এসেছে প্রত্যয়টাকে আরও দৃঢ়ও করার..

জয় আমাদের হবেই হবে.।.।.।

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:২৬

সেলিম আনোয়ার বলেছেন: আমি ও চাই জয় চাই

২| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৪৯

কান্ডারি অথর্ব বলেছেন:


যুদ্ধাপরাধীর ফাঁসি চাই
তাদের কোন ক্ষমা নাই।

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:২৭

সেলিম আনোয়ার বলেছেন: সহমত

৩| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:৫৫

অপূর্ণ রায়হান বলেছেন: বিপ্লবী জনতা , আপনাদেরকে বলিঃ

* নিজ নিজ একালায় জামাত শিবিরের লিস্ট করুন । তাদের সামাজিকভাবে বয়কট করুন । প্রয়োজনে প্রতিহত করুন । সেই লিস্ট স্থানীয় পুলিশের হাতে দিন ।

* নিজ নিজ এলাকায় জামাত শিবির বিরোধী বাঁশ ও লাঠির ক্লাব , সংগঠন গড়ে তুলুন । চাইলে গনধোলাই দিন । কিন্তু মেরে ফেলবেন না আবার ! পুলিশে সোপর্দ করুন ।

* দোকান মালিক ও ব্যাবসায়ীরা ভাইরা , চিহ্নিত জামাত শিবিরের কাছে জিনিসপত্র বিক্রি করা বন্ধ করে দিন । তাদের সাথে সকল প্রকার ব্যাবসায়িক লেনদেন বন্ধ রাখুন ।


আর মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে আবারও বলিঃ

ভুলে যাবেন না , আজকে যে আন্দোলন হচ্ছে , তার জন্য প্রকারান্তে আপনারাই কিন্তু দায়ী । আপনারা ক্ষমতায় আছেন , আপনারা সরকার – নিয়ন্ত্রণ করেন সমগ্র বাংলাদেশ , সেখানে এরকম একটা হটকারী সিদ্ধান্ত হল , সেটার দায় কি আপনাদের না ? এতো কিছু হয়ে যাচ্ছে , জনগণ আপনার সাথে আছে , তারপরেও যদি আপনি ও আপনার প্রশাসন ত্বরিত ব্যাবস্থা নিতে ইতস্তত করে , তাহলে বুঝতে হবে আপনাদের মাঝেই ঘোল রয়ে গেছে । এখনও সময় আছে । সময় থাকতে থাকতে জামাত শিবিরের বিরুদ্ধে জনগনের রায়ে সাড়া দিয়ে অতি সত্বর কঠিন পদক্ষেপ নিবেন আশা করি ।

আর , শাহবাগ , প্রজম চত্বর , তোমাকে বলিঃ

অনেক হয়েছে । শাহবাগ থেকে আল্টিমাটাম চাই । আল্টিমেটাম দেওয়ার সময় হয়ে গেছে । আর কোন বিপ্লবী ভাইয়ের লাশ দেখতে চাই না ।

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:২৮

সেলিম আনোয়ার বলেছেন: অনেক হয়েছে । শাহবাগ থেকে আল্টিমাটাম চাই । আল্টিমেটাম দেওয়ার সময় হয়ে গেছে । আর কোন বিপ্লবী ভাইয়ের লাশ দেখতে চাই না ।

সহমত.....অশান্ত বাংলাদেশ আমি কামনা করি না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.