নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পেশায় ভূতত্ত্ববিদ ।ভালো লাগে কবিতা পড়তে। একসময় ক্রিকেট খেলতে খুব ভালবাসতাম। এখন সময় পেলে কবিতা লিখি। প্রাচ্যের অক্সফোর্ড ঢাকা বিশ্ববিদ্যালয় কার্জন হল ভালো লাগে খুব। ভালোলাগে রবীন্দ্র সংগীত আর কবিতা । সবচেয়ে ভালো লাগে স্বদেশ আর স্বাধীন ভাবে ভাবতে। মাছ ধরতে

সেলিম আনোয়ার

[email protected] Facebook-selim anwarবেঁচে থাকা দারুন একটা ব্যাপার ।কিন্তু কয়জন বেঁচে থাকে। আমি বেঁচে থাকার চেষ্টা করি।সময় মূল্যবান ।জীবন তার চেয়েও অনেক বেশী মূল্যবান।আর সম্ভাবনাময়।সুন্দর।ঢাকাবিশ্বদ্যিালয়ের পাঠ চুকিয়ে নিরস চাকুরীজীবন। সুন্দরতর জীবনের প্রচেষ্টায় নিবেদিত আমি সেলিম আনোয়ার।

সেলিম আনোয়ার › বিস্তারিত পোস্টঃ

জয় বাংলা বনাম বাংলাদেশ জিন্দাবাদ আর আমরা ব্লগার

৩০ শে মার্চ, ২০১৩ দুপুর ১:৫১



ব্লগারদের দায়িত্ব কতখানি?তাদের কি করা উচিৎ?বিশেষ করে যখন সব বিখ্যাত ব্যক্তিই কোন না কোন দলের দালালীতে ব্যস্ত।বাম ডান মতাদর্শ।কমিউনিজম গনতন্ত্র।পূজীবাদ আর সমাজতন্ত্র।ব্রাজীল আর্জেন্টিনা।ভারত পাকিস্তান।যদিও পাকিস্তান ব্যাপরটা এখন আর অতটা গুরুত্বপূর্ণ নয়।এটা বলা যায় ভারত তোষণ আর ভারত বিদ্বেষ।আর বাংলাদেশই তো এখন ক্রিকেট বিশ্বে চমক দেখিয়ে চলছে।আওয়ামীলীগ বি এনপি। মুজিব জিয়া । জামাতের রাজনীতি বন্ধ আর তা প্রতিষ্ঠিত করণ।ইত্যাদি ইত্যাদি।



সংবাদ পত্রগুলোর মিথ্যাচার । দলীয়করনে হলুদ সাংবাদিকতায় এতটাই বিপর্যস্ত যে সাধারণ মানুষ রাজনৈতিক কোন ইস্যুতে লেখাগুলো বিশ্বাস করেন না মোটেই।একটা ঘটনার বর্ণনায় এতই পার্থক্য থাকে যে সেটি পড়ে বিভ্রান্ত হওয়া যায় সত্যে অনুসন্ধান হয় না। সবচেয়ে বড় সন্ত্রাস কিন্তু তথ্য সন্ত্রাস।ইতিমধ্যে আওয়ামীলীগ ব্লগ বিএনপি ব্লগ জামাত ব্লগ কথাগুলো ব্যবহৃত হয়। এটা ব্লগের জন্য কতটা ভাল সেটা বলার মত যোগ্যতা্ আমার নেই।



ভিন্ন মত বা ভিন্ন পথ ভিন্ন ধর্ম থাকতে পারে থাকাটাই স্বাভাবিক।আস্তিক নাস্তিক ইস্যুও সেই রকমই একটা ব্যপার।জামাত যদি রগ কাটর জন্য মানুষ হত্যার জন্য ঘৃন্য হয়ে থাকে তাহলে কোন নাস্তিক কিংবা লীগ মানুষ হত্যার জন্য সমান ভাবেই ঘৃন্য ও পারিত্যাজ্য হবে না কেন?



চাঁদাবাজি,খুন গুম দুর্নীতি অনিয়ম জনগনের নিরাপত্তার জন্য

হুমকি হওয়া এগুলো নিসন্দেহে জঘন্য কাজ। এই অপকর্ম গুলোর বিরুদ্ধে সোচ্চার থাকাটাই বেশি গুরুত্বপূর্ণ মনে হয় আমার কাছে।



স্বাধীনতা বিরুধী অপশক্তি জামাতের রাজনীতি নিষিদ্ধের ব্যাপারে স্বাধীনতা প্রিয় সকল মানুষই একমত হবেন।এটা স্বধীনতার দাবী।তাদেরকে কেন্দ্র করে রাজনীতিক অস্থিতিশীলতা শুরু হয়েছে।হচ্ছে হবে। জামাত আছে বিধায় রুমী স্কোয়াডের অনশনরত তরুণদের কাছে বিএনপি প্রতিশ্রতির ডালি নিয়ে যেতে পারছেনা। জমাতের সঙ্গে সখ্যতা করে কিন্তু ৯৬ তে ক্ষমতার মসনদে ছিল আওয়ামীলীগ।যে দল তারা নিবন্ধনকৃত দল অজুহাতে তাদের নিষিদ্ধের ব্যাপারে না অবস্থান স্পষ্ট করে দিয়েছে। তারা জামাতকে সঙ্গে পেলে যে লুফে নেবে না তার গ্যারান্টি কি?





দেখা যাক মাননীয় প্রধান মন্ত্রী কি আশ্বাস দিযে অনশন কর্মসূচীতে অংশ গ্রহন কারীদের আশ্বস্ত করেন। বা আদৌ করেন কি না।



আমরা লেজুড় বিত্তি করি না বিধায় সরাসরি বলে ফেলতে পারলাম জামাতের রাজনীতি নিষিদ্ধ হোক।কারণ আমরা মুক্ত বলাকা।





রুমী স্কোয়াডের কর্মসূচীকে অনেকে অনেক কথা বলতে পারেন। বিশেষ করে তাদের সফলতা নিয়ে। তারা যে দাবী নিয়ে রাজপথে নেমেছে এটাই তাদের সফলতা বলে মেনে নেব আমি । তারা অনশনের মত চূড়ান্ত একটা আন্দোলনে গেছে সেটাই বা কম কিসে । যুদ্ধারাধীদের ফাঁসির দাবীতে যারা আন্দোলন করেছে তরুন নবীন তারা সত্য উপলব্ধি নিয়েই রাজপথে নেমেছে । হয়ত রাজনীতির ঘৃন্য চক্রান্তে তারা পড়েছে । কিংবা এর পিছনে সরকারী দলের নীল নকশাও হয়ত আছে। তরুণ প্রজন্ম কিন্তু মুক্তিযুদ্ধের চেতনা সমু্চ্চ রাখার প্রত্যয়ে প্রচন্ড দেশ প্রেম থেকেই তা করেছে। রাজনীতিক মেরুকরণে তা হয়ত ভিন্নখাতে প্রবাহিত হয়েছে। বা হয় নাই ।তাদের মাথা ওয়াশ করে রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নের প্রচেষ্টায় লিপ্ত হয়েছে।





এটা নিয়ে ব্লগে অশ্লীল বাক্যের ছোড়াছুড়ি ।মারদাঙ্গা কথাবার্তা।ব্লগাদের মধ্যে বৈরি সম্পর্ক তথা শীতল সম্পর্ক অনুচিৎ।রাজনীতি বিদদের মানসিক সংকীর্ণতা যদি আমাদে মধ্যে চলে আসে।আমাদের কথাবার্তা যদি মাঠ পর্যায়ের রাজনৈতিক কর্মীদের মতন অশোভন হয়ে থাকে তাহলে তাদের আর আমাদের মধ্যে পার্থক্য কোথায়।মানুষ আমাদের আস্তিক নাস্তিক আর কট্টর দলীয় কর্মি বলবে না কেন?



রাজনীতি খারাপগুলো আমরাই শিখে নিচ্ছি।অথচ আমরাই পারতাম তাদের এই দৃষ্টান্ত দিতে যে দেখ আমরা ও আওয়ামীলীগ বি এনপি করি কিন্তু আমাদের মধ্যে আন্তরিকতাও বন্ধুত্বের অভাব নাই।একে অপরের কথাগুলি কত সুন্দর ভাবে শেয়ার করি।



এই মুহুর্তে সংলাপ খুবই গুরুত্বপূর্ণ।গনতান্ত্রিক সংকট মোকাবেলায় এর বিকল্প নেই।ব্লগ ভার্চুয়াল হলেও সেটি কোন কোন ব্যক্তির নিয়ন্ত্রণে।সেই ক্ষেত্রে চলুন দূনৃীতির বিরুদ্ধে সমস্বরে সোচ্চার হয়ে গনতন্ত্র চর্চা সুশাসন প্রতিষ্ঠা নারী অধিকার নারীর ক্ষমতায়ন সহ সকল সামাজিক উন্নয়ন কর্মকান্ডে ভুমিকা রাখতে সচেষ্ট হই।



সরকারের কতিপয় ব্লগারের উপর সামপ্রতিক হস্তক্ষেপ । বাকস্বাধীনতার উপর অযাচিত হস্তক্ষেপই মনে হয়েছে । তবে ব্লগারা যে এখন যথেষ্ট সমীহজাগানো অবস্থানে এটি কিন্তু নিশ্চিৎ হয়েছেন রাজনীতিকরা।



আর কোন জাতীয় অনিয়ম দেখা দিলে আমরা কিন্তু সব দল বেধে নেমে পড়ব মাঠে।সরকার হোক বিরুধীদল হোক কারো কোন ক্ষমা নাই। অনিয়ম অনাচার রুখবোই।



চলুন মেলাই হাতে হাত

সকলে মিলেই কাজ করি

সোনার বাংলাদেশ গড়ি।

-------------------------------------------------------------

খোলা মেলা আলোচনা অনুরোধিত

ছবি নেট...................পুরাই ফানি পোস্ট:P:P:P:P:P:P



মন্তব্য ২৩ টি রেটিং +৪/-০

মন্তব্য (২৩) মন্তব্য লিখুন

১| ৩০ শে মার্চ, ২০১৩ দুপুর ১:৫৭

দায়িত্ববান নাগরিক বলেছেন: চলুন মেলাই হাতে হাত
সকলে মিলেই কাজ করি
সোনার বাংলাদেশ গড়ি।



ভালো লাগলো আপনার বক্তব্য। জামাত শিবির নিষিদ্ধ হোক ! জামাত শিবির নিষিদ্ধে ঐক্যের বিকল্প নাই। কারন ওরা প্রচন্ড শক্তিশালী। বিভক্তি আমাদের করে দেবে দূর্বল, ওদের করবে আরো শক্তিশালী।


জামাত শিবির নিষিদ্ধ কর !
ঐক্যের বাংলাদেশ গড়!

৩০ শে মার্চ, ২০১৩ দুপুর ২:০২

সেলিম আনোয়ার বলেছেন: সুন্দর মততামতের জন্য ধন্যবাদ........এত সেনসিটিভ ব্যাপারে ঐকমত হয়ে এগুনো দরকার.....তাহলেই সমস্যার সমাধান সম্ভব।

২| ৩০ শে মার্চ, ২০১৩ দুপুর ২:৩৩

তোমোদাচি বলেছেন: সেলিম ভাই, ধন্যবাদ চমৎকার বিশ্লেষণের জন্য। ব্লগের এই সব পারস্পারিক দন্দ নিয়ে আমারো দুটি পোষ্ট ছিল। এই ধরনের পোষ্ট আরো বেশী আশা উচিৎ, আমরা চুপ করে থাকলে ব্লগ ওইসব ক্যাচাল বাজদের আখড়া হয়ে যাবে।
আপনার মত আমি ও শহীদ রুমি চত্তরে অনশঙ্কারীদের প্রতি সম্মান ও সমর্থন জানাচ্ছি!
এই ধরনের কষ্টের আন্দোলন ধান্দাব্জদের দখল করে নেওয়ার সম্ভবনা কম!

একটা ব্যাপারে আমি কিছুটা দ্বিমত পোষণ করছি, এই মুহূর্তে জামাত নিষিদ্ধের ব্যাপারে। না, কোন ভাবেই জামাত কে সাপোর্ট করার উদ্দেশ্যে না, বাস্তবতার বিবেচনায়। আমার মতে জামাত কে নিষিদ্ধের সময় ও সুযোগ অনেক অগেই চলে গেছে। এখন সেটা করতে গেলে দেশের জন্য খারাপ বই ভাল হবে না, দেশের একটা বড় জনগোষ্ঠী জামাতের সমর্থন আছে, তাছাড়া তাদের পিছনে বড় দুই দলের ও সমর্থন আছে বা থাকবে (যেহেতু ছিল, ধান্দা পুরন হলে সেটা আবার ও হতে পারে) এত বড় একটা দল কে নিষিদ্ধ করতে গেলে দেশী বা আন্তর্জাতিক ভাবে তা সামাল দেওয়া সম্ভব হবে বলে আমার মনে হয় না। জামাত ও মরন কামড় দিতে আন্ডারগ্রাউণ্ডে চলে যাবে বা অন্য খোলসে দল বানাবে। দেশে হানা হানির সঙ্ঘ্যা বেড়ে যাবে। তাছাড়া জামাত কে বাদ দিয়ে মানুষ যে অন্য দল কে আশ্রয় করবে তেমন নেতৃত্ব ও এখন পর্যন্ত গড়ে উঠেনি। আমাদের বড় দল গুলোর ব্যারথতা বা বদম্নামের পাল্লা কারোরি কম নয়। তাই এই মুহূর্তে জামাত কে পুরাপুরি নিষিদ্ধের দাবী কতটা বাস্তব সম্মত দেটা ভেবে দেখার দাবীদার। ওন্য কোন ভাবে জামাত কে নিয়ন্ত্রন করতে হবে, জাস্ট আইন করে বন্ধ করে দেওয়া নয়।
আমি আসলে খুনাখুনি, হানাহানির বিপক্ষে! একজন বিখ্যাত মানুষের মৃত্যু যেমন আমাকে কাদায় আবার যে লোক টা চাঁদে সাইদিকে দেখার জন্য জিহাদে ঝাঁপিয়ে পড়ে পুলিশের গুলি খেয়ে মতে তার মৃত্যু আমাকে কষ্ট দেয়।
বিষয়টাতে আপনার যুক্তিযুক্ত মতামত আশা করছি!

৩০ শে মার্চ, ২০১৩ দুপুর ২:৪৩

সেলিম আনোয়ার বলেছেন: অত্যন্ত যৌক্তিক বক্তব্য তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।তাদের স্বাধীনতা বিরুধী অবস্থান মেনে নেয়া যায় না।দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের প্রতি তাদের মোটিভ কি?তারা ধর্ম ভিত্তিক অন্য দল গুলোর বিরুধিতাও করে থাকে।আর তাদের শীর্ষস্থানীয় নেতারা যুদ্ধাপরাধী.তারা সংখ্যালঘুদের উপর আক্রমন চালায়।তাদের আক্বিদাগত ব্যাপারে ধর্মভিত্তিক দল গুলো প্রশ্ন তুলে তাহলে তো তাদের আদর্শঘটিত ব্যাপক রদবদলের প্রয়োজন আছে।তাছাড়া তার ধর্মের নামে অধর্ম করবে সেটাই বা কি দৃষ্টিতে দেখবো?

৩| ৩০ শে মার্চ, ২০১৩ বিকাল ৩:০২

বোকামন বলেছেন:









মূল কথা হল আমরা কেউই রাজনীতি করছি না ....
রাজনীতি সে অনেক গভীর বিশ্লেষেন তবে বলা যেতে পারে রাজনীতির বিকল্প হচ্ছে উন্নততর রাজনীতি.... আমরা তার উন্নতি কী করবো .... মস্তিস্কের কিছু দরজা বন্ধ করে দিয়ে রাজনৈতিক উন্নতি সম্ভব নয়। পক্ষ বিপক্ষের মাধ্যমে জনপক্ষের সমস্যা আড়াল করা রাজনীতি নয় ..... অরাজনীতি ...

তাল গাছটা আমার হলে ... তাল গাছটা শেষ অবধি কারো ই হয় না .....
ঝড়ে ভেঙে পড়ে ....

সম্মানিত লেখক,
সুন্দর বলেছেন আপনি ....

চলুন মেলাই হাতে হাত
সকলে মিলেই কাজ করি
সোনার বাংলাদেশ গড়ি।

৩০ শে মার্চ, ২০১৩ বিকাল ৩:০৮

সেলিম আনোয়ার বলেছেন: সুচিন্তিত মতামতের জন্য ধন্যবাদ.........আমরা রাজনীতি করি না কিন্তু রাজনীতি কিন্তু আমাদের করে সুষ্ঠু রাজনীতি আমাদের ভাল রাখে আর তার বিপরীত হলে তার বিপরীতটা হবে..এটাই স্বাভাবিক..যেহেতু একটা প্লাটফরম হয়েছে সেহেতু এখানথেকে অন্তত কারেঅ কে কারো সাদাকে সাদা বলতে পারি..সেজন্য তো মুক্ত মনা হতে হবে আমি যদি আগে আওয়ামীলীগ তার পর বাংলাদেশী হয়ে থাকি তাহলে কিন্তু দেশের চেয়ে দলের স্বার্থ প্রাধান্য পাবে,আর আমি সঠিকটা বলতেই পারব না কারণ আমার হাত পা বাধা....শুভকামনা থাকলো।

৪| ৩০ শে মার্চ, ২০১৩ বিকাল ৫:৩৯

মুশাসি বলেছেন: দেখা যাক মাননীয় প্রধান মন্ত্রী কি আশ্বাস দিযে অনশন কর্মসূচীতে অংশ গ্রহন কারীদের আশ্বস্ত করেন। বা আদৌ করেন কি না।
দেশপ্রধান তার প্রতি আমাদের এতটুকু কনফিডেন্সও অর্জন করে দিতে পারেন নি। এটা কার ব্যর্থতা? কিউরিয়াস মাইন্ড প্রশ্ন রেখে গেলো

৩০ শে মার্চ, ২০১৩ বিকাল ৫:৪৩

সেলিম আনোয়ার বলেছেন: আমিও ব্যাপরটা নিয়ে ভাবছি..এতেই বুঝা যাবে তার মনমানসিকতা তরুণ প্রজন্মের প্রতি অনুরাগ কতটুকু?

৫| ৩০ শে মার্চ, ২০১৩ বিকাল ৫:৫৮

ধ্রুব মহাকাল বলেছেন: আদা ভাদা রাজাকার
এই মুহুর্তে বাংলা ছাড় ।
মাত্র পাঁচ মিনিটে যদি তত্বাবধায়ক সরকার বাতিল করা যায় , ঢাকাকে দুই ভাগ করা যায় তবে এত নিরঙ্কুশ আসন নিয়ে কেন জামাতকে নিষিদ্ন করা যাবেনা ।এতেই বোঝা যায় সরকার জামাত জুজু জিইয়ে রাখতে চায় ।এটা স্রেফ ভন্ডামী ছাড়া আর কিছুই নয় ।
পোস্টে +++

৩০ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৩৩

সেলিম আনোয়ার বলেছেন: দেখি না তারা কি করে?জামাতের জঙ্গী মনোভাব সহ কিছু ব্যাপর তো আছেই তবে আমার মনে হয় ব্যাপারটা কঠিন হলেও অসাধ্য নয়.....যৌক্তিক মতামতের জন্য ধন্যবাদ।

৬| ৩০ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:১১

নষ্ট শয়তান বলেছেন: মাত্র পাঁচ মিনিটে যদি তত্বাবধায়ক সরকার বাতিল করা যায় , ঢাকাকে দুই ভাগ করা যায় তবে এত নিরঙ্কুশ আসন নিয়ে কেন জামাতকে নিষিদ্ন করা যাবেনা ।এতেই বোঝা যায় সরকার জামাত জুজু জিইয়ে রাখতে চায় ।এটা স্রেফ ভন্ডামী ছাড়া আর কিছুই নয় ।
পোস্টে +++

৩০ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৩৯

সেলিম আনোয়ার বলেছেন: জামাত জুজু জিইয়ে রাখলে আর মানুষ তাদের প্রতি সমর্থন দিবে না,,স্বাধীনতার পক্ষের শক্তি বলে ভোট বাণিজ্যে সুবিধা হবে না।রাজনীতি ব্যাপারটা অতি জটিল।তবে আমাদের মূল দুই রাজনৈতিক দল কিন্ত দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে যতটা না সফল হয়েছেন তার চেয়ে বেশি ধিকৃত হয়েছেন দূর্নীতি আর সুশাসন প্রতিষ্ঠায় ব্যার্থতা কারনে।দেশের উত্তোরত্তর সমৃদ্ধির জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ।অর্থনৈতিক মুক্তি ছাড়া স্বাধীনতা পরিপূর্ণ স্বাধীনতা নয়। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

৭| ৩০ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:২০

শিপু ভাই বলেছেন:
চলুন মেলাই হাতে হাত
সকলে মিলেই কাজ করি
সোনার বাংলাদেশ গড়ি।


+++++++++++++++++

৩০ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৪২

সেলিম আনোয়ার বলেছেন: সবাই মিলে মিশে কাজ না করলে কোন কিছুই টেকসই হবে না।দেশের সার্বিক উন্নয়নও হবে না।দেশে গনতন্ত্র প্রতিষ্ঠানিক সফলতা লাভ করবে না।আর আমরা বাংলাদেশের মানুষ শুধু হতাশা আর বঞ্চনা নিয়েই আফসোস করতে হবে।তবে বাংলাদেশ কিন্তু অপার সম্ভাবনার দেশ।সুপ্রিয় সুহৃদ শিপু ভাই শুভকামনা থাকলো নিরন্তর।

৮| ৩০ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:২২

বেপারিবাজ বলেছেন: নষ্ট শয়তান বলেছেন: মাত্র পাঁচ মিনিটে যদি তত্বাবধায়ক সরকার বাতিল করা যায় , ঢাকাকে দুই ভাগ করা যায় তবে এত নিরঙ্কুশ আসন নিয়ে কেন জামাতকে নিষিদ্ন করা যাবেনা ।এতেই বোঝা যায় সরকার জামাত জুজু জিইয়ে রাখতে চায় ।এটা স্রেফ ভন্ডামী ছাড়া আর কিছুই নয় ।

এটাতো এখন সবার প্রশ্ন। জামাত নিষিদ্ধ করতে যদিও সরকার চায় তাইলে ৫ মিনিটেই সম্ভব। কিন্তু তারা এটা না করে ঝিলিয়ে রাখবে। কারন মুক্তিযুদ্ধের আবেগ নিয়ে ব্যবসা ও জামাত নিয়ে গালি ও সঙ্খ্যলালঘু নির্যাতন ও জঙ্গি তত্ব্ব এই চারটী জিনিশই তাদের রাজনীতির সম্বল

৩০ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৪৫

সেলিম আনোয়ার বলেছেন: আমারও আফসোস অন্যের কুৎসা না গেয়ে প্রপাগান্ডায় না গিয়ে সততা আর দেশ প্রেমের রাজনীতি দুই দলের প্রধান লক্ষ হওয়া উচিৎ ছিলো।এর মধ্যে গোদের উপর ফোড়া হিসেবে জামাত তো আছেই।সম্মিলিত প্রয়াসে কিন্তু এই সমস্যার টেকসই সমাধান সম্ভব। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

৯| ৩০ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:১০

কালোপরী বলেছেন: হুম

৩০ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:১৮

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ

১০| ৩১ শে মার্চ, ২০১৩ দুপুর ২:৪৭

কান্ডারি অথর্ব বলেছেন:

পরে পড়ে নিব।

৩১ শে মার্চ, ২০১৩ বিকাল ৪:২৩

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ

১১| ৩১ শে মার্চ, ২০১৩ বিকাল ৩:৩৫

ঘুড্ডির পাইলট বলেছেন: দেখি কি হয় !

৩১ শে মার্চ, ২০১৩ বিকাল ৪:২৪

সেলিম আনোয়ার বলেছেন: :)

৩১ শে মার্চ, ২০১৩ বিকাল ৪:২৪

সেলিম আনোয়ার বলেছেন: :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.