নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চিন্তাশীল মানুষ হওয়ার চেষ্টায় আছি

সাড়ে চুয়াত্তর

আমার লেখার মাঝে আমার পরিচয় পাবেন

সাড়ে চুয়াত্তর › বিস্তারিত পোস্টঃ

বিউটি কুইন ধর্ষণ করলো তার পছন্দের পুরুষকে

২১ শে অক্টোবর, ২০২২ বিকাল ৩:১৭


একটা মেয়ে কি একটা ছেলেকে ধর্ষণ করতে পারে। পারে মনে হয় । ১৯৭৭ সালে যুক্তরাষ্ট্রের এক নারী তার প্রাক্তন প্রেমিককে কিডন্যাপ করে একটা ঘরে ৩ দিন বিছানার উপর শিকল দিয়ে বেঁধে রেখে জোর করে উপর্যপুরি ধর্ষণ করে । প্রেমিকা তার প্রেমিককে অনুসরন করতে করতে ইংল্যান্ডে চলে আসে এবং ঘটনাটা ইংল্যান্ডেই ঘটে। এই কারণে ঐ সময় ইংল্যান্ডের ট্যাবলয়েডগুলির সুবাদে এই খবর সারা বিশ্বে প্রচণ্ড আলোড়ন তোলে। এই বিউটি কুইন নারীর নাম জয়েস বারন্যান ম্যাকিন্নি (Joyce Bernann McKinney) যিনি একসময় সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিয়ে ‘মিস ওয়াইমিং’( যুক্তরাষ্ট্রের একটা রাজ্য) হয়েছিলেন এবং মিস ওয়ার্ল্ড ইউএসএ তে অংশ নিয়েছিলেন। ঐ সময় তার প্রেমিকের বয়স ছিল ১৮ বছর আর তার বয়স ছিল ২৪ বছর। প্রেমিকের নাম ছিল কার্ক অ্যান্ডারসন (Kirk Anderson) যে ছিল একজন নম্র, ভদ্র তরুণ মর্মন খৃস্টান মিশনারি।
অ্যান্ডারসনের ছবি

৩ দিন পরে ছাড়া পাওয়ার পর অ্যান্ডারসন তার প্রাক্তন প্রেমিকা জয়েসের বিরুদ্ধে পুলিশে রিপোর্ট করে এবং ইংল্যান্ডের আদালতে ধর্ষণ মামলা করে। যদিও ইংল্যান্ডের আইনে তখন নারী কর্তৃক পুরুষকে ধর্ষণের কোন ধারা বা আইন ছিল না। ১৯৭৫ সালে যুক্তরাষ্ট্রের উটাহ রাজ্যের একটা বিশ্ববিদ্যালয়ে ওদের প্রথম পরিচয় হয়। ওরা অভিসারে গেলেও ধার্মিক অ্যান্ডারসনের বিয়ে ব্যতীত শারীরিক মিলনে আপত্তি ছিল। বিভিন্ন কারণে পরবর্তীতে দুইজনের সম্পর্ক ভেঙে যায় । কিন্তু জয়েস তাকে ভুলতে পারেনি। ফলশ্রুতিতে জয়েস একজন ব্যক্তিগত গোয়েন্দা ভাড়া করে অ্যান্ডারসনকে অনুসরণ করার জন্য। ১৮ মাস ধরে তাকে অনুসরন করা হয় এবং জয়েসের এই কারণে অনেক পয়সা খরচ করতে হয়। অ্যান্ডারসন তখন মিশনারি কাজে ইংল্যান্ডে ছিল। অবশেষে ১৮ মাস পরে ১৯৭৭ সালে জয়েস তার আরেক বন্ধু কেইথ মেকে সাথে নিয়ে অ্যান্ডারসনকে অপহরন করার সিদ্ধান্ত নেয়। একটা বোতল ভর্তি ক্লরোফরম এবং একটা খেলনা পিস্তল তারা সাথে রাখে। ইংল্যান্ডের একটা চার্চের সিঁড়ি থেকে তারা অ্যান্ডারসনকে অপহরন করে এবং একটা বাড়িতে নিয়ে গিয়ে বিছানার উপর দড়ি, শিকল এবং হ্যান্ডকাফ দিয়ে বেঁধে ফেলে। এইভাবে বন্দি অবস্থায় তিন দিন পর্যন্ত জয়েস জোর পূর্বক অ্যান্ডারসনকে উপর্যপুরি ধর্ষণ করে।
জয়েসের ছবি

অ্যান্ডারসন ঘটনার বর্ণনা করতে গিয়ে বলে ‘আমাকে বিছানার উপর শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছিল। জয়েস তার পায়জামা টেনে ছিঁড়ে ফেলে এবং তাকে নগ্ন করে ফেলে।‘ তিনদিন পর্যন্ত পাশবিক নির্যাতন এবং এভাবে ইজ্জত হারানোর পর অ্যান্ডারসন স্বীকার করতে বাধ্য হয় যে সে জয়েসকে বিয়ে করবে। এই কথা বলার পর জয়েস তাকে ছেড়ে দেয়। যদিও কোর্টে জয়েস তার বিরুদ্ধে করা এইসব অভিযোগ অস্বীকার করে। পরবর্তী সময়ের সাক্ষাতকারে জয়েস অ্যান্ডারসনকে নিয়ে তার স্বপ্নের কথা বলতে গিয়ে বলেছে যে “আমি শুধু আন্ডারসনের সাথে ছোট্ট একটা ঘরে সংসার করতে চেয়েছিলাম। অ্যান্ডারসন কাজ থেকে ফিরলে দুজনে মিলে একসাথে ডিনার করবো। সাথী হয়ে তার পাশে দাড়াতে চেয়েছিলাম। আফসোস আমি কেন সেটা পেলাম না?” আরেক সময় বলে “ অ্যান্ডারসন চাইলে আমি এভারেস্টের চুড়া থেকে নগ্ন হয়ে স্কি করে তার জন্য ফুল নিয়ে নীচে নামতে রাজি ছিলাম”।

এই মামলায় জয়েস ও তার অপরাধের সঙ্গী জামিন পায় এবং পালিয়ে যুক্তরাষ্ট্র চলে আসে। পরবর্তীতে জামিনে থাকা অবস্থায় সময় মত আদালতে হাজিরা না দেয়ার জন্য জয়েসকে ১ বছরের সাজা এবং জরিমানার ঘোষণা দেয়া হয়। পাসপোর্টে ভুল তথ্য দেয়ার জন্য তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে আরেকটা মামলা ছিল। যুক্তরাষ্ট্রে গ্রেফতার হওয়ার পর সেই কারণে তাকে সাজা খাটতে হয়। আন্ডারসনের মামলার কারণে জয়েস একজন মিডিয়া সেলিব্রেটিতে পরিনত হয় কিছু সময়ের জন্য। এই মামলা অবশ্য পরে আর এগোয়নি।

এত কিছুর পরও জয়েস কিন্তু অ্যান্ডারসনকে ছাড়েনি। পরবর্তীতে ১৯৮৪ সালে জয়েস আবারও আন্ডারসনের পিছনে লাগে। যদিও তখন আন্ডারসন বিয়ে করে ফেলেছে এবং সন্তানের পিতা হয়েছে। জয়েস নিজের বাড়ি থেকে হাজার মাইল দূরে এসে আন্ডারসনের অফিসের কাছে নিজের গাড়িতে থাকা শুরু করে এবং অ্যান্ডারসনকে পুনরায় পাওয়ার চেষ্টা করতে থাকে। পুলিশে রিপোর্টের কারণে জয়েসের গাড়ি তল্লাশি করা হয় এবং গাড়িতে দড়ি, হাতকড়া এবং আন্ডারসনের দৈনন্দিন চলাফেরার বিবরন সম্বলিত একটা নোটবুক পাওয়া যায়।
জয়েস আর অ্যান্ডারসনের এই ঘটনা নিয়ে ২০১০ সালে ‘ট্যাবলয়েড’ নামে একটা ডকুমেন্টারি ফিল্ম তৈরি করেন অস্কার বিজয়ী পরিচালক এরল মরিস। যদিও জয়েস এটার বিরুদ্ধে মামলা করেছে।

কিছুদিন আগে আমার একটা মন্তব্যে আমি এক নারী কর্তৃক আমার এক কলিগকে বিয়ের জন্য হুমকির বর্ণনা দিয়েছিলাম। ২০০১ সালের ঘটনা এটা। ঐ মেয়ে কিছু মাস্তান ভাড়া করেছিল আমার কলিগকে বিয়েতে বাধ্য করার জন্য। একই গ্রামে থাকার কারণে আমার ঐ কলিগ মেয়েটাকে ছোটবেলা থেকেই চিনত। কিন্তু ঐ মেয়ের সাথে তার প্রেম বা ভালোবাসা ছিল না। আমার ঐ কলিগ অনেক মেধাবী ছিল। ভালো চাকরী করতো। কিন্তু ঐ মেয়ে নাছোড়বান্দা। একদিন ওনার অনুরোধে আমি এবং আরেকজন কলিগ ওনার সাথে থানায় যাই এই ব্যাপারে জিডি করার জন্য। পরবর্তীতে অবশ্য উনি অন্য জায়গায় বিয়ে করেন এবং ভালো আছেন। ঐ মেয়ের খবর অবশ্য জানি না।

আসলে বর্তমান দুনিয়ায় মেয়েদের জ্বালায় ছেলেরাও নিরাপদে নাই । অনেক মেয়ে-মাস্তান আছে আবার অনেক মেয়ে মাস্তান, গোয়েন্দা এদেরকে ভাড়া করে প্রেমিককে পাওয়ার জন্য। বাংলাদেশে অবশ্য অ্যান্ডারসনের মত ঘটনার খবর পাওয়া যায়নি। কিন্ত তারপরও মেয়েদের দ্বারা ইজ্জত লুট হওয়ার আগেই ছেলেদেরকে সতর্ক হতে হবে। মেয়েরা এগিয়ে যাচ্ছে। গার্ল পাওয়ার বলে কথা। সামনে এই ধরণের ঘটনা বাংলাদেশে ঘটে কি না বলা যায় না।

সুত্রঃ
THEGUARDIAN.COM/FILM/2011/OCT/16/MCKINNEY-MORMON-MISSIONARY-SEX-TABLOID
EXPRESS.CO.UK/NEWS/WORLD/635114/RETURN-JOYCE-KIDNAP-BEAUTY-QUEEN
EN.WIKIPEDIA.ORG/WIKI/MANACLED_MORMON_CASE
EXPRESS.CO.UK/NEWS/WORLD/635114/RETURN-JOYCE-KIDNAP-BEAUTY-QUEEN

ছবিঃ theguardian.com
dailymail.co.uk

মন্তব্য ৩৯ টি রেটিং +৩/-০

মন্তব্য (৩৯) মন্তব্য লিখুন

১| ২১ শে অক্টোবর, ২০২২ বিকাল ৪:০৮

মোগল বলেছেন: :-*

২১ শে অক্টোবর, ২০২২ বিকাল ৪:১৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: B-)

২| ২১ শে অক্টোবর, ২০২২ বিকাল ৪:১২

শেরজা তপন বলেছেন: হুমমম
বিষয়টা উল্টো বলে বেশ মশলাদার মনে হবে! অনেক ছেলে এভাবে নিজেকে ধর্ষিত হবার সপ্ন দেখবে :)
অনেক অনেক বয়স্ক নারী কতৃক অল্প বয়েসী ছেলে ধর্ষনের স্বীকার হয়।
প্রথমে ধর্ষনের সংজ্ঞাটা জানতে হবে। এটা দুপক্ষের দ্বারাই স্পম্ভব!
আমাদের ব্লগার উদাসী সপ্ন তিন বছর আগে দারুন একটা আর্টিকেল দিয়েছিল; সেখানে বিস্তারিত ব্যাখ্যা আছে;
https://m.somewhereinblog.net/mobile/blog/fadeddreamsblog/30269911

২১ শে অক্টোবর, ২০২২ বিকাল ৪:৩১

সাড়ে চুয়াত্তর বলেছেন: পুরুষ কর্তৃক পুরুষকে বা শিশুকে ধর্ষণ এই রকম খবর তো প্রায়ই আসে দেশে এবং বিদেশে। মানুষ এগুলি শুনতে অভ্যস্ত। কিন্তু একজন নারী একজন পুরুষকে ধর্ষণ করতে পারে এটা অনেকেই জানে না। আমাদের দেশে হয়তো তেমন হয় না। কিন্তু অনেক দেশে হয়।

অ্যামেরিকার জেলে পুরুষ কয়েদিরা নারী জেল কর্মীদের দ্বারা ধর্ষিত হয়, এই ধরণের পরিসংখ্যান আছে। স্কুলের শিক্ষিকা কর্তৃক টিনএজ ছেলেকে মিলনে বাধ্য করার ঘটনা শোনা যায়।

৩| ২১ শে অক্টোবর, ২০২২ বিকাল ৪:১৩

আরইউ বলেছেন:




একজন ধর্ষকের পরিচয় শুধুই ধর্ষক। ধর্ষক কোন জেন্ডার্ড টার্ম নয়—নারী বা পুরুষ ধর্ষক বলে কিছু নেই।

পুরুষ ধর্ষিত হওয়ার উদাহরণ আছে, পুরুষ নির্যাতিত হওয়ার উদাহরণও আছে। কিন্তু, আনুপাতিক হারে পুরুষের চেয়ে অনেক বেশি নারী নির্যাতিত হয়, অনেক অনেক বেশি নারী ধর্ষিত হয়।

“মেয়েরা এগিয়ে যাচ্ছে” বা “গার্ল পাওয়ার“ এর সাথে নারী কতৃক পুরুষ ধর্ষিত হবার শঙ্কার কথাটা হাস্যকর। নারী এগিয়ে যাওয়া মানে নারী পুরুষের উপর ঝাপিয়ে পরবে ভাবলে নারীর ক্ষমতায়ন ও সমানাধিকারকে হেয় করা হয়, তুচ্ছ্য-তাচ্ছিল্য করা হয় বলে মনে হয়। শেষ প্যারাটার জন্য পোস্টটিতে লাইক দিলামনা। দুঃখিত।

ভালো থাকুন, সাড়ে চুয়াত্তর।

২১ শে অক্টোবর, ২০২২ বিকাল ৪:৩৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: এই পোস্টকে এত সিরিয়াসভাবে নেয়ার দরকার নাই। একটা মেয়ে একটা ছেলেকে ধর্ষণ করতে পারে এটা আমাদের সমাজের অনেকেই বিশ্বাস করতে চাইবে না। আমাদের সমাজে ঘটছে কি না জানি না। কিন্তু দেশে বিদেশে এই ধরণের অনেক ঘটনা ঘটছে।

৪| ২১ শে অক্টোবর, ২০২২ বিকাল ৪:৪২

শেরজা তপন বলেছেন: কে বলেছে আমাদের দেশে নেই- লজ্জায় অনেকে বলতে পারেনা। কিংবা সেই অপ্রাপ্ত বয়স্ক ছেলে বোঝেই না এটা ঠিক ধর্ষন কি না- তবে তাঁর ম্নোজগয়ে ভয়াবহ পরিবর্তন ঘটে।
দু'ইয়েকজন ভিকটিমরে আপনার সামনে আনব না-কি ভায়া?

২১ শে অক্টোবর, ২০২২ বিকাল ৪:৪৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনি হলেন বিচিত্র অভিজ্ঞতায় সমৃদ্ধ একজন মানুষ। আমি ব্যক্তিগতভাবে আমাদের দেশে এই ধরণের কোন ঘটনা শুনিনি। আমি আশা করবো আপনার জানা থাকলে দুই একটা ঘটনা নাম, পরিচয় ছাড়া বর্ণনা করেন। তাতে এই পোস্টটা আরও পূর্ণতা পাবে। অন্তরজাল ছাড়া আমি এই বিষয়ে দেশের কোন ঘটনা জানি না। সংবাদপত্রেও কখনও দেখিনি।

৫| ২১ শে অক্টোবর, ২০২২ বিকাল ৪:৫৩

শেরজা তপন বলেছেন: মনোজগতে বিশাল পরিবর্তন ঘটে( অনিচ্ছাকৃত টাইপো)

২১ শে অক্টোবর, ২০২২ বিকাল ৪:৫৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনার বলার আগেই আমি বুঝতে পেড়েছিলাম। ধন্যবাদ।

৬| ২১ শে অক্টোবর, ২০২২ বিকাল ৫:১৪

জুল ভার্ন বলেছেন: পত্রিকায় পড়েছি, বৃহত্তর চট্টগ্রাম জেলার এক ছাত্র নেত্রী (ছাত্র সংগঠনের নাম উহ্য রাখলাম) তার প্রেমিক ছাত্র নেতাকে স্তন যুগল দিয়ে চেপে শ্বাসরুদ্ধকরে হত্যার অভিযোগ করে পুলিশের কাছে অভিযোগ করে। ছাত্রী নেত্রীর অভিযোগ, ছাত্র নেতা প্রেম এবং বিবাহের প্রলোভন দেখিয়ে দীর্ঘদিন যাবত শারীরিক সম্পর্ক বজায় রাখলেও এখন বিয়ের প্রস্তাবে গড়িমসি করছে....

২১ শে অক্টোবর, ২০২২ বিকাল ৫:২১

সাড়ে চুয়াত্তর বলেছেন: কতদিন আগের খবর জানি না। পড়াও হয় নাই। পারলে সুত্রটা দিবেন দয়া করে। কৌতূহল সৃষ্টি হয়েছে।

প্রেমিক এবং প্রেমিকা দুইজনেই ছাত্র নেতা। তাই যেমন বুনো ওল তেমন বাঘা তেতুল। বাংলাদেশে এই ধরণের ঘটনা ঘটে জানা ছিল না। আমি আমার একটা পোস্টে অনেক আগে বিদেশের একটা ঘটনা লিখেছিলাম যেখানে এক নারী তার স্তনের সাহায্যে চাপ দিয়ে তার প্রেমিককে মেরে ফেলে। ব্লগে অনেকে আশ্চর্য হয়েছিল। কত বিচিত্র ঘটনা এই পৃথিবীতে ঘটে।

৭| ২১ শে অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৬:৩৯

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: জুল ভার্ন ভাইয়ের বলা খবরের সেই লিংক ।


https://aparadhkantha.wordpress.com/2014/01/27/114/

২১ শে অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:০৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: ধন্যবাদ। তবে এই ধরণের পত্রিকার সংবাদের সত্যতা নিয়ে আমার সন্দেহ আছে। তবে বিদেশে এই ধরণের ঘটনা ঘটেছে। এক মাতাল মহিলার বুকের চাপে তার প্রেমিকের মৃত্যু হয়। :)
এই লিঙ্ক দেখুন

https://www.dailymail.co.uk/news/article-2263190/Donna-Lange-51-smothers-boyfriend-death-breasts-drunken-row-caravan.html

৮| ২১ শে অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৬:৪১

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: @শেরজা তপন । উদাসী স্বপ্নের এই লিখা পত্রিকায় পড়েছি ।

৯| ২১ শে অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৬:৪৯

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় সাচু ভাই,
পোস্ট পড়ে বুঝলাম জয়েস আন্ডারস্ট্যান্ডকে অসম্ভব ভালোবাসতো। নিজের মনোভাবের কথা আন্ডারস্ট্যান্ডকে বুঝিয়ে কাজ না হওয়ায় তার এই ব্যাকা পথের আশ্রয় নেওয়া যেটা ভালো হয়নি উল্টে নিজের জীবনটাকে বিপন্ন করে তোলে।

২১ শে অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:১৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: আচার আচরণ, চেহারা সুরত দেখে এই ধরণের মেয়ে চেনার কোন উপায় আছে কি না সেটা বলেন। কারণ আগে থেকে সাবধান না হতে পারলে তরুণ, যুবকরা এদের দ্বারা শ্লীলতাহানীর শিকার হতে পারে। সব সময় PREVENTION IS BETTER THAN CURE। :)

১০| ২১ শে অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৬:৫২

ঋণাত্মক শূণ্য বলেছেন: কত পুরুষ স্বপ্ন দেখে যে কেউ একজন এমন পাগলের মত (আইমিন পাগলীর মত) ভালো বাসবে!

২১ শে অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:১৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: এই রকম পাগলী কম নাই মনে হয়। আমরা আর কয়টা জানি। :)

১১| ২১ শে অক্টোবর, ২০২২ রাত ৯:২০

রাজীব নুর বলেছেন: পোষ্ট টি ভাল লাগেনি।

২১ শে অক্টোবর, ২০২২ রাত ৯:৩৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: এই মন্তব্যটা আপনার গুরুর মত হয়ে গেছে। কারণ, কি কারণে ভালো লাগেনি সেটা আপনি বলেননি। এই কারণে এটাকে সমালোচনাও বলা যাচ্ছে না।

১২| ২২ শে অক্টোবর, ২০২২ রাত ১২:০০

রূপক বিধৌত সাধু বলেছেন: জামালপুরের দিকে একটা ঘটনা ঘটেছিল। এক মেয়ে জোর করে একজনকে বিয়ে করতে চেয়েছিল। ছেলেটা পরে পুলিশের শরণাপন্ন হয়।

২২ শে অক্টোবর, ২০২২ সকাল ১০:৩৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: আমার মনে হয় ঐ মেয়ে মাস্তান ভাড়া করেছিল।

১৩| ২২ শে অক্টোবর, ২০২২ সকাল ৯:০২

বিটপি বলেছেন: নারী কর্তৃক পুরুষ ধর্ষণের ঘটনা একদম অস্বাভাবিক বলা যাবেনা। নারীর যৌন ক্ষুধা আছে, তা কোন কারণে অনেক বেড়ে গেলে সে পুরুষের উপর চড়াও হতেই পারে। বিবাহিত সব পুরুষই তার স্ত্রীর দ্বারা দু'একবার ধর্ষিত হয়েছে, কিন্তু কেউই তা স্বীকার করতে চায়না। ভারতের সত্য ঘটনা অবলম্বনে যেসব সিরিজ দেখায় সেখানেও এই ব্লগে বর্ণীত ঘতনার মতই একটা ঘটনা ঘটেছিল, যেখানে তিন বান্ধবী মিলে একটা ছেলেকে অপহরণ করে তাকে যৌন উত্তেজন বড়ি খাইয়ে উপর্যুপুরি ধর্ষণ করেছিল। সেই ধর্ষণের মাত্রা এতই ভয়াবহ ছিল যে ছেলেটিকে এক সপ্তাহ হাসপাতালে ভর্তি থাকতে হয়েছিল। ধর্ষণের পাশাপাশি তারা ছেলেটিকে শারীরিক নির্যাতন করেও আহত করেছিল।

২২ শে অক্টোবর, ২০২২ সকাল ১০:৩৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: স্ত্রীদের দ্বারা স্বামীরা ধর্ষিত হয় হয়তো। জানি না।

আমার এক বন্ধু অনেক আগে বলেছিল যে তার এক বন্ধু থাইল্যান্ডে গিয়েছিল। সেখানে কয়েকটা মেয়ে তাকে কিছু যৌন উত্তেজক ওষুধ খাইয়েছিল। তারপর ঐ মেয়েগুলি তার সাথে আনন্দ করে।

ভারতে এই ধরণের ঘটনা ঘটতে পারে। তবে বাংলাদেশে তরুণরা এখনও এই ধরণের মেয়েদের থেকে নিরাপদ মনে হচ্ছে।

১৪| ২২ শে অক্টোবর, ২০২২ সকাল ১০:১৪

অপু তানভীর বলেছেন: পুরো পোস্টের শেষে এসে পোস্ট একটা তিক্ত অনুভূতি হল কেবল । গার্ল পাওয়ার/ মেয়েরা এগিয়ে যাচ্ছে - আপনার এই বক্তব্য লেখার পেছনের যুক্তি আমি খুজছি । মেয়েদের এগিয়ে যাওয়ার একটা নমুনা হচ্ছে তারাও পুরুষকে ধর্ষন করছে! কী ভয়ংকর একটা স্টেসমেন্ট আপনি দিলেন আপনার হিসেব আছে? ইচ্ছে করেই দিলেন নাকি হাসি মশকারার জন্য দিলেন ? যদি হাসি মশকরার জন্যই দেন তবুও যৌন অত্যাচারের মত একটা ভয়ংকর ব্যাপারটাকে কি চমৎকার ভাবে আপনি হাসি মশকরার ব্যাপার বানিয়ে ফেললেন !
ইটস এ শেইম !

২২ শে অক্টোবর, ২০২২ সকাল ১০:৪৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: পাঠক অনেক সময় পোস্ট দাতার মুড বুঝতে পারে না। এটাই সমস্যা।

বেশী সিরিয়াস পাঠকের কাছ আমার এই পোস্ট ভালো লাগবে না।

১৫| ২২ শে অক্টোবর, ২০২২ সকাল ১০:৪৫

বিটপি বলেছেন: স্ত্রী দ্বারা স্বামী ধর্ষিত হবার ঘটনায় আকাশ থেকে পড়ার কি আছে? আপনি কখনো হননি? আপনি কি বিবাহিত?

২২ শে অক্টোবর, ২০২২ সকাল ১০:৫১

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনার কথা শুনে ব্লগের মানুষ হাসবে। :) আমি এই ধরণের কথা আগে শুনিনি।

১৬| ২২ শে অক্টোবর, ২০২২ দুপুর ১:৪৯

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: এই মন্তব্যটা আপনার গুরুর মত হয়ে গেছে। কারণ, কি কারণে ভালো লাগেনি সেটা আপনি বলেননি। এই কারণে এটাকে সমালোচনাও বলা যাচ্ছে না।

আমি এরকম পোষ্ট পড়তে চাই না। এমনিতেই আমাদের দুঃখ কষ্টের শেষ নেই।
আমি চাই আনন্দময় লেখা পড়তে। যে লেখা পড়লে দীর্ঘদিন বেঁচে থাকতে ইচ্ছা হবে।

২২ শে অক্টোবর, ২০২২ দুপুর ১:৫৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: ঠিক আছে ভবিষ্যতে আনন্দময় কিছু লেখার চেষ্টা করবো।

১৭| ২৩ শে অক্টোবর, ২০২২ সকাল ৯:৪১

খায়রুল আহসান বলেছেন: আপনার লেখার বিষয়বস্তুর আকাল পড়লো নাকি?

২৩ শে অক্টোবর, ২০২২ রাত ৯:১৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: বিষয়টা অদ্ভুত মনে হতে পারে। কিন্তু এই খবরটা এক সময় প্রচণ্ড আলোচিত হয়েছিল সারা বিশ্বের সংবাদপত্রগুলিতে। তাহলে প্রশ্ন করা যায় ঐ পত্রিকাগুলিও কি বিষয়বস্তুর আকালে ভুগছিল।

ইংল্যান্ডের THE GUARDIAN, ডেইলি টেলিগ্রাফ, ডেইলি মেইলের মত বিখ্যাত পত্রিকাগুলিতে এই বিষয়ের উপর আর্টিকেল এসেছে। কোটি কোটি পাঠক এগুলি পড়েছে ঐ সময়। ২০১০ সালে এই ঘটনার উপর ডকুমেন্টারি সিনেমা হয়েছে। যেটা নির্মাণ করেছেন একজন অস্কার বিজয়ী পরিচালক এরল মরিস। এই সিনেমার আইএমডিবি রেটিং ছিল ৭।

১৮| ২৩ শে অক্টোবর, ২০২২ রাত ১০:১৫

রানার ব্লগ বলেছেন: এইরকম ঘটনা অনেক ঘটেছে। আমার জানা মতে খুলনার এক মহিলা হোস্টেলে এক রিক্সাওয়ালাকে পাওয়া যায় অর্ধমৃত অবস্থায়। তাকে এক মহিলা মালপত্র উপরে ওঠানো নাম করে ওই মহিলার রুম মেটরা তাকে টানা ১০ দিন আটকে রেখে শারীরিক অত্যাচার করে পরে যখন সে প্রায় মরোমরো হয়ে তার কাকুতি শুবে রাতে রাস্তার পাশে ফেলে দেয়। তাকে রাস্তার পাশ থেকেই স্থানীয় পুলিশ উদ্ধার করে। পুলিশ পরে সেই রিকশা চালকের অভিযোগের ভিত্তিতে সেই মহিলা হোস্টেলে গিয়ে সেই রুম তালাবদ্ধ পায়।

২৩ শে অক্টোবর, ২০২২ রাত ১০:২৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: আসলে এই ব্যাপারটা অনেকের কাছেই অস্বস্তিকর মনে হলেও দেশ বিদেশে কম বেশী এই ধরণের ঘটনা ঘটে। তবে এগুলি খুব বিরল ঘটনা। যে কারণে এই বিষয়ে কথা বললে অনেকে বিব্রত বোধ করে। কিন্তু আমাদের সমাজে খুব বিরল হলেও রকম ঘটনা ঘটছে। আপনার উদাহরণটা জানা ছিল না। এই উদাহরণ থেকেই বোঝা যায় বিরল হলেও এই দেশে এই ধরণের ঘটনা ঘটে এবং ঘটা সম্ভব। অতি রক্ষণশীল সামাজিক পরিবেশের কারণে এগুলির সংখ্যা অতি নগণ্য আমাদের দেশে।

১৯| ১০ ই নভেম্বর, ২০২২ সকাল ১১:৪৪

লাইলী আরজুমান খানম লায়লা বলেছেন: পোস্টটি গুরুত্বপূর্ণ।
আমি জেন্ডার, ওমেন এমপাওয়ারমেন্ট, জেন্ডার এ্যান্ড ভায়োলেন্স নিয়ে কাজ করতে যেয়ে কত কাহিনী যে শুনেছি--সব কি আর ব্যাখ্যা করা যায় / বলা যায়। যায় নারে ভাই -- কত নারীর গল্প ! কত কিশোরীর গল্প ! কত কিশোরের গল্প ! বলতে গেলেই বলে যে আরে দূর ছেলে শিশুরা/ কিশোররা নির্যাতিত হয় না -- কিন্তু এটা ধীরে ধীরে বাড়ছে--। আমাদের সচেতন হওয়া উচিত। পুরুষ কর্তৃক পুরুষ, নারী কর্তৃক নারী, নারী কর্তৃক পুরুষ, নারী দ্বারা ছেলে / কিশোর নির্যাতন এখন ভয়ংকর রূপ নিচ্ছে -----

১০ ই নভেম্বর, ২০২২ রাত ৮:৫৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনি জেন্ডার নিয়ে কাজ করেছেন তাই এই ব্যাপারে ভালো জানেন। এই ধরণের ব্যাপারগুলো তো ভুক্তভোগীরা সবার সাথে শেয়ার করতে চাবে না। ফলে আমাদের কাছে শুনতে আশ্চর্য লাগে। আসলে নারী পুরুষ নির্বিশেষে কোন ধরণের যৌন হয়রানিই ভালো না।

অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

২০| ১৯ শে মার্চ, ২০২৩ সকাল ৯:১৩

মুদ্‌দাকির বলেছেন: মেয়েরা শরিরেরচেয়ে মনের বিকৃতি বেশী দিতে পারে। ধর্ষন উভয়ে করতে পারে কিন্তু ঘটনার প্রেক্ষাপট কখনই মিলবে না, যদিও সেক্স কিন্তু মোটিভ এক রকমর না।

২০ শে মার্চ, ২০২৩ রাত ৮:১৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: সাধারণভাবে ছেলেরাই আগ্রাসী হয় উল্টোটা ঘটে ব্যতিক্রমী ক্ষেত্রে ভিন্ন প্রেক্ষাপটে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.